আজঃ মঙ্গলবার ২০ এপ্রিল ২০21
শিরোনাম

মোদিবিরোধী মিছিল-মিটিং হলেই আইনানুগ ব্যবস্থা

প্রকাশিত:রবিবার ১৪ মার্চ ২০২১ | হালনাগাদ:রবিবার ১৪ মার্চ ২০২১ | ৬৩৭জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষ্যে বাংলাদেশ সফরে আসবেন বিভিন্ন দেশের রাষ্ট্রপ্রধান ও সরকার প্রধান। তাদের মধ্যে আছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

নরেন্দ্র মোদির বাংলাদেশে সফরকে সামনে রেখে যারা মোদিবিরোধী মিছিল-মিটিং করছে কিংবা করবে তাদের বিরুদ্ধে পুলিশ শক্তভাবে আইনানুগ ব্যবস্থা নেবে বলে জানিয়েছেন পুলিশের বিশেষ শাখার (এসবি) প্রধান (ভারপ্রাপ্ত ডিএমপি কমিশনার) মো. মনিরুল ইসলাম।

রবিবার (১৪ মার্চ) বাংলাদেশে বিভিন্ন দেশের রাষ্ট্রপ্রধান ও সরকার প্রধানের আগমন উপলক্ষে আয়োজিত নিরাপত্তা ব্রিফিংয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, যারা এসব মিছিল-মিটিং করছে তাদের শুভবুদ্ধির উদয় হবে। তা না হলে তাদের বিরুদ্ধে শক্তভাবে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তীর অনুষ্ঠান চলাকালে কোনো ধরণের রাজনৈতিক কর্মসূচি না দিতে তিনি রাজনৈতিক দলগুলোর প্রতি অনুরোধ জানিয়েছেন।

তিনি আরও বলেন, অনুষ্ঠান চলাকালীন ১৭ থেকে ২৬ মার্চ রাস্তায় চলাচলের ক্ষেত্রে কিছুটা ট্রাফিক সমস্যা হতে পারে। এ কারণে অফিস-আদালত কিংবা পরীক্ষার জন্য নির্ধারিত সময়ের আগেই বের হওয়ার অনুরোধ করছি। রাষ্ট্রের সম্মানের কথা ভেবে জনগণের এইটুকু স্যাক্রিফাইস করতে হবে।


আরও খবর



ওড়াকান্দিতে স্কুল স্থাপনের ঘোষণা দিলেন নরেন্দ্র মোদি

প্রকাশিত:শনিবার ২৭ মার্চ ২০২১ | হালনাগাদ:শনিবার ২৭ মার্চ ২০২১ | ৩১৩জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image
নরেন্দ্র মোদি টুঙ্গিপাড়া পৌঁছালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাকে অভ্যর্থনা জানান। এরপর প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে সঙ্গে নিয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধি

শিক্ষার প্রসারে গোপালগঞ্জের কাশিয়ানী উপজেলার ওড়াকান্দিতে একটি প্রাথমিক বিদ্যালয় স্থাপনের জন্য ঘোষণা দিয়েছেন বাংলাদেশে সফরে আসা ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। শনিবার (২৭ মার্চ) দুপুর ১২টা ৫২ মিনিটের দিকে গোপালগঞ্জের কাশিয়ানী উপজেলার ওড়াকান্দিতে অবস্থিত ঠাকুরবাড়ি পৌঁছে মন্দিরে পূজা দিয়ে মতুয়া নেতাদের সঙ্গে মতবিনিময় সভায় এ কথা বলেন তিনি।

নরেন্দ্র মোদি আরও বলেন, বহু দিনের আকাঙ্ক্ষা পূরণ হল। এই স্থান একভাবে বাংলাদেশ ও ভারতের আত্মিক সম্পর্কের তীর্থস্থান।

এর আগে সকাল ৯টা ৫০ মিনিটে শ্যামনগর এ. সোবাহান মাধ্যমিক বিদ্যালয় মাঠে নবনির্মিত হ্যালিপ্যাডে বিমান বাহিনীর হেলিকপ্টারযোগে অবতরণ করেন মোদি। সেখান থেকে তিনি কালীমন্দিরে যান। সকাল সোয়া ১০টার দিকে কালীমন্দিরে পৌঁছানোর পর তাকে বরণ করে নেয়া হয়। সেখানে তিনি বিভিন্ন আচার-আচরণ পালন করেন। এরপর কালীদেবির চরণে পূজা শেষে অংশ নেন প্রার্থনায়। সনাতন ধর্মাবলম্বীদের ৫১ পিটের একটি পিট হিসেবে জাগ্রত দেবীর এই তীর্থস্থান পরিদর্শনে আসেন তিনি।

নরেন্দ্র মোদি টুঙ্গিপাড়া পৌঁছালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাকে অভ্যর্থনা জানান। এরপর প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে সঙ্গে নিয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধি সৌধের বেদীতে শ্রদ্ধা জানান। এরপর নরেন্দ্র মোদি বঙ্গবন্ধু ভবনের পাশে একটি বকুল ফুলের চারা রোপণ করবেন।

প্রসঙ্গত, শুক্রবার সকাল সাড়ে ১০টার দিকে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপন উপলক্ষে বাংলাদেশ সফরে এসেছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।


আরও খবর
গোপালগঞ্জে এসআইর মরদেহ উদ্ধার

মঙ্গলবার ১৩ এপ্রিল ২০২১




রাজধানীতে কালবৈশাখী ঝড়

প্রকাশিত:রবিবার ০৪ এপ্রিল ২০২১ | হালনাগাদ:রবিবার ০৪ এপ্রিল ২০২১ | ৯৬জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

রাজধানীর উপর দিয়ে বয়ে গেলো ৬৬ কিলোমিটার বেগে কালবৈশাখী ঝড়। আবহাওয়া অফিস জানিয়েছে, দেশের অনেক স্থানেই কালবৈশাখী ঝড় হয়েছে।

রবিবার (৪ এপ্রিল) আবহাওয়াবিদ একেএম নাজমুল হক বলেন, সন্ধ্যা ৭টায় পাওয়া তথ্যানুযায়ী, ঢাকায় ৬৬ কিমি বেগে ঝড় হয়েছে। রাজশাহীতে হয়েছে ৬২ কিমি বেগে।

এছাড়া নাটোর, মেহেরপুর, বগুড়া, রংপুর, কুড়িগ্রাম, গাইবান্ধা, ময়মনসিংহ, জামালপুরসহ দেশের অনেক জেলায় কালবৈশাখী বয়ে গেছে। ব্যাপক ক্ষতি হয়েছে বইমেলা প্রাঙ্গণে।

গত কয়েকদিন ধরেই বয়ে যাচ্ছে তাপপ্রবাহ। রাজধানীও বেশ উত্তপ্ত। রবিবার (৪ এপ্রির) বিকেল ৩টার পর থেকে আকাশে মেঘের আনাগোনা দেখা যায়। বিকেলেই অন্ধকার নেমে আসে একাংশে। সন্ধ্যায় প্রথমে ব্যাপক ধূলিঝড় দিয়ে শুরু হয় তাণ্ডব। এরপর প্রায় আধাঘণ্টা দমকা বাতাসে চালিয়ে কিছু শান্ত হয় প্রকৃতি। বাতাসের বেগ কমে গেলে নামে বজ্রসহ বৃষ্টিপাত।

সোমবার থেকে করোনার কারণে শুরু হচ্ছে লকডাউন। এ অবস্থায় সবার ব্যস্ততা বাসায় ফেরার। কিন্তু হঠাৎ ঝড়ে ভীতির সঞ্চার হয়। অনেককেই দেখা যায় বিভিন্ন ভবন-দোকানে শেল্টার নিতে।

সড়কে গতি কমে যায় বাহনেরও। বিভিন্ন জায়ড়ায় গাছের ডালপালা ভেঙে রাস্তায় পড়ে যায়। ফলে দ্বিগ্বিদিক ছুটতে থাকেন অনেকে।

আবহাওয়াবিদ নাজমুল জানান, কালবৈশাখীর মৌসুম শুরু হয়ে গেছে। এটা এখন অব্যাহত থাকবে। একই সঙ্গে দেশের উপর দিয়ে যে তাপপ্রবাহ বয়ে চলছে, সেটা অব্যাহত থাকবে।


আরও খবর



রাশিফল: আজকের দিনটি কেমন যাবে?

প্রকাশিত:রবিবার ১১ এপ্রিল ২০২১ | হালনাগাদ:রবিবার ১১ এপ্রিল ২০২১ | ৪৭জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

পুরনো জ্যোতিষশাস্ত্রের এমন একটি ধরন, যার মাধ্যমে বিভিন্ন সময়কাল নিয়ে ভবিষ্যদ্বাণী করা হয়। যেমন দৈনিক রাশিফল প্রতিদিনের ঘটনার ভবিষ্যকথন করে, তেমন সাপ্তাহিক, মাসিক তথা বার্ষিক রাশিফল যথাক্রমে সপ্তাহ, মাস এবং বছরের ভবিষ্যদ্বাণী করে। বৈদিক জ্যোতিষে ১২টি রাশি- মেষ, বৃষ, মিথুন, কর্কট, সিংহ, কন্যা, তুলা, বৃশ্চিক, ধনু, মকর, কুম্ভ ও মীন-এর ভবিষ্যদ্বাণী করা হয়। একই রকমভাবে ২৩টি নক্ষত্রেরও ভবিষ্যদ্বাণী করা হয়ে থাকে।

মেষ:

কোনো শুভ সংবাদ পেতে পারেন। ইচ্ছানুসারে কাজের স্বাধীনতা পাবেন। কোনো পদস্থ ব্যক্তির আনুকূল্য লাভ হতে পারে। বন্ধুর সঙ্গে ভবিষ্যৎ পরিকল্পনা নিয়ে আলোচনা করতে পারেন।

বৃষ:

দক্ষ ব্যবস্থাপনার অভাবে কাজে স্থবিরতা দেখা দিতে পারে। কিছুটা মানসিক চাপ থাকলেও ভবিষ্যৎ পরিকল্পনায় অন্যের সহযোগিতা পাবেন। স্থির বুদ্ধির দ্বারা সময়ের মোকাবেলা করুন।

মিথুন:

কোনো খবর উৎসাহিত করবে। ব্যাবসায়িক জটিলতা কাটিয়ে উঠতে পারবেন। অর্থাগমের নতুন পথ পেতে পারেন। ভেঙে যাওয়া সম্পর্ক জোড়া লাগতে পারে। রোমান্স ও বিনোদন শুভ।

কর্কট:

কর্মক্ষেত্রে পদোন্নতির আভাস পেতে পারেন। দাম্পত্য ক্ষেত্রে ভুল-বোঝাবুঝির অবসান হবে। ব্যবসায়ীদের বাড়তি আয়ের সুযোগ আসবে। সঠিক সময়ে সঠিক পদক্ষেপ নিতে হবে।

সিংহ:

বিদেশযাত্রায় জটিলতা দূর হবে। সঠিক প্রচেষ্টায় কাজের অগ্রগতি। নতুন সম্ভাবনা ও সুযোগকে কাজে লাগাতে পারেন। পারিবারিক সম্প্রীতি অটুট রাখতে আপনাকে কুশলী থাকতে হবে।

কন্যা:

আপনার কাজে অন্যকে উৎসাহিত করতে পারবেন। কোনো বন্ধুর সমস্যায় চিন্তিত থাকতে পারেন। ব্যবসায় ভুল সিদ্ধান্তের কারণে জটিলতা সৃষ্টি হতে পারে। স্বাস্থ্যবিধি মেনে চলুন।

তুলা:

কোনো অংশীদারি কাজে অগ্রগতি। প্রেমপ্রীতির ক্ষেত্রে দিনটি শুভ। সম্পত্তি নিয়ে শরিকি আলোচনা হতে পারে। ব্যবসায় মন্দা থাকলেও উন্নতির যোগ আছে। বিতর্ক এড়িয়ে চলুন।

বৃশ্চিক:

কাজে পারদর্শিতা দেখাতে পারবেন। প্রতিপক্ষ সক্রিয় থাকতে পারে। ভয়ের কিছু নেই। উপার্জন হলেও আর্থিক চাপের মধ্যে থাকতে হবে। সময় ও সুযোগের সুষ্ঠু ব্যবহার করুন।

ধনু:

অপ্রত্যাশিত কিছু পাওয়ার সম্ভাবনা আছে। আর্থিক সাহায্য মেলার আশ্বাস। হারানো কিছু পুনরুদ্ধার হতে পারে। নিজস্ব বুদ্ধিবলে কঠিন সমস্যার সমাধান করতে পারবেন। রোমান্স শুভ।

মকর:

কোনো স্থাবর সম্পত্তির আলোচনায় অগ্রগতি। অবসাদের ফলে অনেক কাজ অসম্পূর্ণ থেকে যাবে। নিজের মধ্যে উৎসাহ আনুন। জেদের বশে কোনো কাজ করবেন না। সুস্থ থাকুন।

কুম্ভ:

কোনো পরিকল্পনার অগ্রগতি। সামাজিক যোগাযোগ বৃদ্ধি পাবে। কোনো আত্মীয় মানসিক অস্থিরতার কারণ হতে পারে। পেশাগত দিক ভালো যাবে। গুরুত্বপূর্ণ জিনিস সাবধানে রাখুন।

মীন:

পূর্বের তুলনায় মানসিক চাপ কমবে। আর্থিকভাবে লাভবান হওয়ার সুযোগ আসতে পারে। কাজের জায়গায় নতুন সমস্যা উঠে আসতে পারে। প্রচেষ্টা অব্যাহত রাখুন। ভালো থাকুন।


আরও খবর
যেভাবে বানাবেন শসার স্মুদি

সোমবার ১৯ এপ্রিল ২০২১




যেসব লক্ষণে বুঝবেন সন্তান মিথ্যা বলছে

প্রকাশিত:মঙ্গলবার ৩০ মার্চ ২০২১ | হালনাগাদ:মঙ্গলবার ৩০ মার্চ ২০২১ | ৬৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

সন্তানরা অনেক সময় বুঝে বা না বুঝে মিথ্যা কথা বলে ফেলে। কিন্তু সেই মিথ্যা কথা বলা যদি অভ্যাসে পরিণত হয়ে যায় তাহলে সেটা আসলেই সব মা-বাবার জন্য চিন্তার বিষয় হয়ে দাঁড়ায়। তবে সন্তানের কয়েকটি লক্ষণ দেখেই আপনি বুঝতে পারবেন যে সন্তান মিথ্যা কথা বলছে।

সম্প্রতি ভারতীয় সংবাদমাধ্যম টাইমস অব ইন্ডিয়ার একটি প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে। বলা হয়েছে সন্তানের কয়েকটি লক্ষণ দেখলেই মা-বাবা বুঝতে পারবেন যে সন্তান মিথ্যা কথা বলছে।

চলুন দেখে নেওয়া যাক সেসব লক্ষণগুলো-

তোতলানো

আপনার বাচ্চা যখনই মিথ্যা বলবে সে স্বাভাবিকভাবে কথা বলবে না, বরং তোতলাবে। কারণ মিথ্যা বলার সময় সে আত্মবিশ্বাসের সঙ্গে বলতে পারবে না।

আই কন্ট্যাক্ট না করা

যখনই শিশু মিথ্যা বলবে সে চোখে চোখ রেখে কথা বলতে সাহস পাবে না। আপনি চোখ দেখলেই বুঝতে পারবেন আপনার সন্তান মিথ্যা নাকি সত্য বলছে।

বারবার বলা

শিশুরা যা বলছে তা পুনরায় বলবে- অর্থাৎ বারবার বলার চেষ্টা করবে যদি মিথ্যা বলে। এই দেখে আপনি ধারণা নিতে পারেন।

অস্থিরতা

অস্থিরতাও অন্যতম একটি উদাহরণ মিথ্য বলার। শিশু মিথ্যা বললে তার মধ্যে অস্থির ভাব ফুটে উঠবে।

গলার স্বর

মিথ্যা বললে স্বাভাবিক গলার স্বর পরিবর্তন হয়ে যাবে। অন্যান্য সময় সে যেভাবে কথা বলে ওই সময় সেভাবে বলবে না।

অনবরত কথা বলা

আপনার সন্তান যদি এমনিতে খুব বেশি কথা না বলে আর নির্দিষ্ট সময় বেশি কথা বলে, তাহলে বুঝতে হবে সে মিথ্যা বলছে।

আত্মরক্ষামূলক

শিশু যদি মিথ্যা বলে তাহলে আত্মরক্ষামূলক বিভিন্ন কথা বলার চেষ্টা করবে। নিজেকে সত্য প্রমাণ করার চেষ্টা করবে।


আরও খবর
যেভাবে বানাবেন শসার স্মুদি

সোমবার ১৯ এপ্রিল ২০২১




নিপুণ রায় তিন দিনের রিমান্ডে

প্রকাশিত:সোমবার ২৯ মার্চ ২০২১ | হালনাগাদ:সোমবার ২৯ মার্চ ২০২১ | ১০৯জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

বাসে আগুন দেয়া ও নাশকতার পরিকল্পনার অভিযোগে করা মামলায় বিএনপির কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সদস্য অ্যাডভোকেট নিপুণ রায় চৌধুরীকে তিন দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

সোমবার (২৯ মার্চ) তাকে ঢাকা মহানগর হাকিম আদালতে হাজির করে পুলিশ। এ সময় রাজধানীর হাজারিবাগ থানায় করা মামলায় তাকে সাত দিনের রিমান্ডে নিতে আবেদন করে পুলিশ। শুনানি শেষে ঢাকা মহানগর হাকিম মামুনুর রশীদ তার তিন দিনের রিমান্ড মঞ্জুর করেন।

এর আগে রবিবার (২৮ মার্চ) বিকেলে রাজধানীর রায়েরবাজারের নিজ বাসা থেকে তাকে গ্রেফতার করে র‌্যাব।

রবিবার রাতে র‌্যাবের আইন ও গণমাধ্যম বিভাগের পরিচালক লেফটেন্যান্ট কর্নেল আশিক বিল্লাহ জানান, শনিবার (২৭ মার্চ) রাজধানীর জনপথ মোড় ও মালিবাগে বাসে অগ্নিসংযোগের ঘটনায় নিপুণ রায়কে গ্রেফতার করা হয়েছে।

র‌্যাব সূত্রে জানা গেছে, নিপুণ রাজধানীসহ সারাদেশে নাশকতার পরিকল্পনা করেন। তারই অংশ হিসেবে রাজধানীর যাত্রাবাড়ী, মালিবাগসহ বিভিন্ন স্থানে বাসে আগুন দেয়া হয়। এ কারণে তাকে গ্রেফতার করা হয়েছে।


আরও খবর