আজঃ শনিবার ২৩ অক্টোবর ২০২১
শিরোনাম

মোরেলগঞ্জে অহিংস দিবস পালন

প্রকাশিত:সোমবার ০৪ অক্টোবর ২০২১ | হালনাগাদ:সোমবার ০৪ অক্টোবর ২০২১ | ৪৯৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image
মোঃ জাকির হোসেন বলেন, গান্ধিজীর প্রবর্তিত এই নীতি মেনে চললে সমাজ ও রাষ্ট্রে সর্বদা শান্তি বিরাজমান থাকবে

দি হাঙ্গার প্রজেক্টে এর বাগেরহাট জেলার মোরেলগঞ্জ উপজেলার পিস ফ্যাসিলিটেটর গ্রুপের উদ্যোগে  শনিবার (০২ অক্টোবর) বিকেলে মোরেলগঞ্জ উপজেলা চত্বরে আর্ন্তজাতিক অহিংস দিবস উপলক্ষে মানববন্ধন ও আলোচনা সভার আয়োজন করা হয়।

মানবন্ধন ও আলোচনা সভায় উপজেলা চেয়্যারম্যান, উপজেলা ভাইস চেয়্যারম্যান, জেলা পরিষদের সদস্য, পিস ফ্যাসিলিটেটর গ্রুপের সদস্য, ইউনিয়ন সমন্বয়কারী ইয়ূথ সদস্যসহ সর্বস্থরের মানুষ অংশ গ্রহণ করেন।

দি হাঙ্গার প্রজেক্টে-এর খাউলিয়া ইউনিয়নের ইউনিয়ন সমন্বয়কারী মোঃ মেহেদী হাসানের সঞ্চালনায় উক্ত মানববন্ধনে বক্তব্য রাখেন পিস ফ্যাসিলিটেটর গ্রুপের সদস্য মোঃ মাসুদ রেজা ও উপজেলা ভাইস চেয়্যারম্যান মোজাম্বেল হক মোজাম।

মোরেলগঞ্জ পিস ফ্যাসিলিটেটর গ্রুপের সভাপতি  মোঃ জাকির হোসেন বলেন, গান্ধিজীর প্রবর্তিত এই নীতি মেনে চললে সমাজ ও রাষ্ট্রে সর্বদা শান্তি বিরাজমান থাকবে।

উপজেলা চেয়্যারম্যান এ্যডভোকেট শাহ-ই- আলম তার বক্তব্যে বলেন, সমাজ ও রাষ্টের শান্তির জন্য অহিংস নীতি খুবই গুরুত্ব পূর্ণ, সমাজের সকল স্থরের মানুষের মধ্যে সম্প্রীতি তৈরির জন্য দি হাঙ্গার প্রজেক্টের মাধ্যমে আর্ন্তজাতিক অহিংস দিবস পালন কে স্বাগত জানাই।

বর্তমান প্রেক্ষাপটে শান্তি ও সৌর্হাদ্যের পৃথিবী তৈরীতে অহিংস নীতি খুবই অপরিহার্য বলে মনে করেন উপস্থিত সকলে।


আরও খবর



সিলেটে মাছের আঘাতে জেলের মৃত্যু

প্রকাশিত:সোমবার ২৭ সেপ্টেম্বর ২০২১ | হালনাগাদ:সোমবার ২৭ সেপ্টেম্বর ২০২১ | ৮৬০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

সিলেটের গোলাপগঞ্জে মাছের আঘাতে এক জেলের মৃত্যু হয়েছে। সোমবার উপজেলার কুশিয়ারা নদীতে মাছ ধরতে গিয়ে আব্দুল হক (৫০) নামে এ মৎস্যজীবীর মর্মান্তিক মৃত্যু হয়।

উপজেলার বুধবারীবাজার ইউনিয়নের কালিজুরী ছয়ত্রিশ গ্রামে আব্দুল হক কাগিরঘাট এলাকায় কুশিয়ারা নদীতে জাল নিয়ে মাছ ধরতে যান। এ সময় তার জালে বড় ধরনের একটি বাউশ মাছ ধরা পড়ে। নদীর পাড়ে তুলতে তিনি মাছটি ধরার চেষ্টা করেন। এসময় মাছটি আব্দুল হকের বুকে আঘাত করে। এর কিছুক্ষণ পরই মৃত্যুর কোলে ঢলে পড়েন আব্দুল হক।

জানতে চাইলে স্থানীয় ইউপি চেয়ারম্যান মোস্তাব উদ্দিন কামাল বলেন, সোমবার সকালে আব্দুল হক মাছ ধরতে কুশিয়ারা নদীতে জাল নিয়ে যায়। এ সময় একটি বড় বাউশ মাছ তার বুকে আঘাত করলে তিনি মারা যান।

নিউজ ট্যাগ: জেলের মৃত্যু

আরও খবর



মিস আর্থ বাংলাদেশ, সেরার মুকুট জিতলেন নাইমা

প্রকাশিত:রবিবার ২৬ সেপ্টেম্বর ২০২১ | হালনাগাদ:রবিবার ২৬ সেপ্টেম্বর ২০২১ | ৬৭৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

মিস আর্থ বাংলাদেশ প্রতিযোগিতার এবারের আসরে সেরার মুকুট জিতলেন উম্মে জমিলাতুন নাইমা। গত শুক্রবার রাজধানীর একটি পাঁচ তারকা হোটেলে আয়োজিত গালা রাউন্ডে তাকে মিস আর্থ বাংলাদেশ-২০২১ বিজয়ী ঘোষণা করা হয়।

গালা রাউন্ডে মিস এয়ার, ফায়ার ও ওয়াটার বাংলাদেশ হিসেবে ভূষিত হয়েছেন যথাক্রমে সাকিলা তানহা, পিয়াল সরকার ও ফাহমিদা বর্ষা। এছাড়া মিস বিউটিফুল ফেস ও মিস সোশ্যাল মিডিয়া ইনফ্লুয়েন্সার নির্বাচিত হয়েছেন যথাক্রমে ফারজাহান পিয়া ও আরুশা আবিদা।

আয়োজনটির ন্যাশনাল ডিরেক্টর নায়লা বারী, মিস আর্থ বাংলাদেশ-২০২০ বিজয়ী মেঘনা আলম এবং রোটারি ফার্স্ট লেডি রোকেয়া ফারুকী বিজয়ীদের মুকুট পরিয়ে দেন। আসরটি আয়োজন করে লাইসেন্সি প্রতিষ্ঠান ত্রিপল নাইন গ্লোবাল ও রোটারি ডিস্ট্রিক্ট ৩২৮১।

আয়োজকরা জানান, প্রতিযোগীদের শিক্ষা, মেধা, পরিবেশ চিন্তা ও উপস্থাপনার ভঙ্গিকে মানদণ্ড হিসেবে বিবেচনা করেই তাদের নির্বাচিত করা হয়েছে। গালা রাউন্ডে প্রধান অথিতি হিসেবে উপস্থিত ছিলেন তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ।

অনুষ্ঠানে সোনালী ব্যাগের আবিষ্কারক ড. মোবারক আহমদ খান, অধ্যাপক আবদুল্লাহ আবু সায়ীদ, মুকিত মজুমদার বাবু, মোতাসিম বিল্লাহ ফারুকী, নায়লা বারী ও ড. এস আই খানকে ফ্রেন্ডস অব নেচার সম্মাননা স্মারক প্রদান করা হয়।


আরও খবর



চলন্ত ট্রেনে ডাকাতি-খুনের ঘটনায় গ্রেফতার ৫

প্রকাশিত:রবিবার ২৬ সেপ্টেম্বর ২০২১ | হালনাগাদ:রবিবার ২৬ সেপ্টেম্বর ২০২১ | ৫৯০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

দেওয়ানগঞ্জ কমিউটার ট্রেনে হত্যাকাণ্ডে জড়িত সন্দেহে ৫ জনকে গ্রেফতার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)। রবিবার (২৬ সেপ্টেম্বর) র‌্যাব-১৪ এর অতিরিক্ত পুলিশ সুপার মো. হান্নানুল ইসলাম গ্রেফতারের বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, ঢাকা থেকে ছেড়ে আসা জামালপুরগামী কমিউটার ট্রেনে ডাকাতি ও দুইজনের খুনের ঘটনায় জড়িত থাকার সন্দেহে পাঁচজনকে গ্রেফতার করা হয়েছে। সংবাদ সম্মেলন করে এ বিষয়ে বিস্তারিত জানানো হবে বলেও জানান তিনি।

শুক্রবার (২৪ সেপ্টেম্বর) ছুরিকাঘাতে নিহত সাগরের মা হনুফা খাতুন বাদী হয়ে ময়মনসিংহ জিআরপি থানায় অজ্ঞাত ৮/১০ জনকে আসামি করে মামলা করেন। পরে এ ঘটনায় শিমুল মিয়া (২২) নামে একজনকে গ্রেফতার করে আদালতে নেয়া হয়। আগামী ২৭ সেপ্টেম্বর তার রিমান্ড শুনানির দিন ধার্য করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন আদালত।

গত বৃহস্পতিবার (২৩ সেপ্টেম্বর) ঢাকা থেকে ছেড়ে আসা দেওয়ানগঞ্জগামী জামালপুর কমিউটার ট্রেনের ছাঁদে গফরগাঁও স্টেশনে কয়েকজন ডাকাত ওঠে। এ সময় ছাদে থাকা তিন যাত্রীর কাছ থেকে মোবাইলসহ নগদ টাকা ছিনিয়ে নেয়ার সময় বাধা দিলে তারা প্রথমে নাহিদ মিয়া ও সাগর মিয়া নামে দুজনকে উপর্যুপরি ছুরিকাঘাত করে। পরে রুবেল মিয়া নামে আরেকজনকে ছুরিকাঘাত করে তারা। পরে ট্রেনটি ময়মনসিংহ স্টেশনে ঢোকার আগেই কেওয়াটখালী ওভারব্রীজের কাছে মোবাইল ও নগদ টাকা পয়সা নিয়ে ছিনতাইকারীরা নেমে পড়ে। ট্রেনটি জামালপুর গিয়ে তিনজনকে ছাদ থেকে নামিয়ে হাসপাতালে নেয়া হলে দুইজনকে মৃত ঘোষণা করেন চিকিৎসক।


আরও খবর



নোয়াখালীতে টিটু বাহিনীর সেকেন্ড ইন কমান্ড জুয়েল অস্ত্রসহ গ্রেপ্তার

প্রকাশিত:শুক্রবার ০১ অক্টোবর ২০২১ | হালনাগাদ:শুক্রবার ০১ অক্টোবর ২০২১ | ৫৯৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

নোয়াখালীতে পুলিশ টিটু বাহিনীর সেকেন্ড ইন কমান্ড শীর্ষ সন্ত্রাসী জুয়েলকে গ্রেফতার করেছে। এ সময় পুলিশ তার কাছ থেকে দুটি বিদেশী পিস্তল ও নয় রাউন্ড গুলি উদ্ধার করে।

গ্রেফতারকৃত জুয়েল (২৮) বেগমগঞ্জ উপজেলার একাব্বরপুর গ্রামের আব্দুর রবের ছেলে।

শুক্রবার (১ অক্টোবর) দুপুরে তাকে অস্ত্র মামলায় গ্রেফতার দেখিয়ে নোয়াখালী চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে সোপর্দ করা হয়েছে। এর আগে বৃহস্পতিবার দিবাগত রাত সাড়ে ৩টার দিকে তাকে বেগমগঞ্জ উপজেলার আলাইয়াপুর ইউনিয়নের একাব্বরপুর গ্রামের আলী মিঝি বাড়ি থেকে তাকে গ্রেফতার করা হয়।

নোয়াখালী পুলিশ সুপার (এসপি) মো. শহীদুল ইসলাম শুক্রবার বেলা ১১টার দিকে পুলিশ সুপার কার্যালয়ে প্রেস কনফারেন্সের মাধ্যমে এসব তথ্য নিশ্চিত করেন। তিনি আরো জানান, গ্রেফতারকৃত আসামিকে অস্ত্র আইনে মামলা দিয়ে বিচারিক আদালতে সোপর্দ করা হয়েছে।


আরও খবর



রোমানিয়া থেকে ৮৬০ বাংলাদেশিকে ফেরত পাঠাচ্ছে জার্মানি

প্রকাশিত:বৃহস্পতিবার ১৪ অক্টোবর ২০২১ | হালনাগাদ:বৃহস্পতিবার ১৪ অক্টোবর ২০২১ | ৪৯৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

রোমানিয়া থেকে ৮৬০ জন বাংলাদেশি নাগরিক অবৈধভাবে জার্মানি প্রবেশ করে। জার্মানি থেকে এসব বাংলাদেশি নাগরিকদের দেশে ফেরত পাঠানো হচ্ছে বলে জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন।

বৃহস্পতিবার (১৪ অক্টোবর) রোমানিয়া ও সার্বিয়া সফর শেষে রাজধানীর নিজ বাসভবনে সাংবাদিকদের মুখোমুখি হয়ে এ তথ্য জানান পররাষ্ট্রমন্ত্রী।

ড. মোমেন বলেন, রোমানিয়াতে কিছু প্রবাসী অবৈধভাবে গিয়েছে। ৮৬০ জন বাংলাদেশি রোমানিয়া থেকে জার্মানিতে পালিয়ে যায়। জার্মানিতে টাকা বেশি তাই তারা রোমানিয়া থেকে ওখানে চলে যায়। এদের জার্মানিতে থেকে দেশে ফেরত পাঠানো হচ্ছে। ওদেশে অবৈধভাবে গেলে কোনো স্থান নেই। অবৈধ হলে তারা ধরে।  আন্তর্জাতিক অভিবাসন সংস্থার (আইএমও) মাধ্যমে পাঠিয়ে দেয়।

অবৈধ অভিবাসীদের দেশে ফেরানোর বিষয়ে সরকার অঙ্গীকারবদ্ধ জানিয়ে মোমেন বলেন, আমরা এখন আইনের বেড়াজালে পড়ে ঝামেলায় আছি।

যুক্তরাষ্ট্র ও যুক্তরাজ্য থেকে অনেক বাংলাদেশি ইউরোপের বিভিন্ন দেশে অবৈধভাবে প্রবেশ করেন বলে অভিযাগ করেন পররাষ্ট্রমন্ত্রী।

তিনি বলেন, আমার এখানে খটকা লাগে যুক্তরাষ্ট্র ও যুক্তরাজ্য নাগরিক, যাদের ছেলে মেয়েরা এমপি-মন্ত্রী, তাদের ছেলে-মেয়েদের বড় একটা একটা অংশ ওসব দেশে গেছে। ছাত্র হিসেবে অবৈধ হয়েছেন, এরাই এখন ওসব দেশের নাগরিক।

ইউরোপীয় ইউনিয়নভুক্ত দেশগুলো অবৈধ অভিবাসনের পক্ষে শক্ত অবস্থানে রয়েছে। আর বাংলাদেশও চায় না কোনো নাগরিক অবৈধভাবে ইউরোপোর দেশগুলোতো পাড়ি জমাক।

পররাষ্ট্র মন্ত্রণালয়ের এক কর্মকর্তা ঢাকা পোস্টকে বলেন, আমরা অবৈধ অভিবাসের বিপক্ষে। ইইউর বিভিন্ন দেশ থেকে অবৈধদের ফিরিয়ে আনার বিষয়ে চাপ আছে। আমরাও এ বিষয়ে জিরো টলারেন্স। আমরা সব ফিরিয়ে নিয়ে আসব।

নিউজ ট্যাগ: অবৈধ বাংলাদেশি

আরও খবর
২০০ নারী পাচার, ভারতে আটক যশোরের মনির

বৃহস্পতিবার ০৭ অক্টোবর ২০২১