আজঃ সোমবার ২৬ ফেব্রুয়ারী ২০২৪
শিরোনাম
ওয়ার্ল্ড বিজনেস আউটলুক অ্যাওয়ার্ড ২০২৩

মোস্ট ইনোভেটিভ প্রোপার্টি ডেভেলপমেন্ট ফার্ম বাংলাদেশ ২০২৩ জিতল বসুন্ধরা হাউজিং

প্রকাশিত:বৃহস্পতিবার ০৭ ডিসেম্বর ২০২৩ | হালনাগাদ:বৃহস্পতিবার ০৭ ডিসেম্বর ২০২৩ | অনলাইন সংস্করণ
অর্থ ও বাণিজ্য ডেস্ক

Image

ওয়ার্ল্ড বিজনেস আউটলুক অ্যাওয়ার্ড ২০২৩-এ মোস্ট ইনোভেটিভ প্রোপার্টি ডেভেলপমেন্ট ফার্ম বাংলাদেশ ২০২৩ জিতলো বসুন্ধরা হাউজিং।

বাংলাদেশের শীর্ষস্থানীয় ল্যান্ড ডেভেলপার, বসুন্ধরা গ্রুপের প্রতিষ্ঠান বসুন্ধরা হাউজিং জিতলো মর্যাদাপূর্ণ ওয়ার্ল্ড বিজনেস আউটলুক অ্যাওয়ার্ড ২০২৩।

এই পুরস্কার প্রাপ্তির মাধ্যমে বসুন্ধরা হাউজিং বাংলাদেশের সবচেয়ে উদ্ভাবনী ল্যান্ড ডেভেলপার কোম্পানি হিসেবে স্বীকৃতি পায়, যা রিয়েল এস্টেট সেক্টরের জন্য নতুন একটি দৃষ্টান্ত হয়ে থাকবে।

গত ২৫ নভেম্বর থাইল্যান্ডের ব্যাংককের কুইন্স পার্কের ম্যারিয়ট মারকুইস-এ পুরস্কার বিতরণী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

পুরস্কারটি ডিপার্টমেন্ট অফ ইন্টারন্যাশনাল ট্রেড প্রমোশন (ডিআইটিপি) থেকে তুলে দেন নাটিয়া সুচিন্দা এবং পুরস্কারটি গ্রহণ করেন জনাব বিদ্যুৎ কুমার ভৌমিক, উপ-ব্যবস্থাপনা পরিচালক ও বিভাগীয় প্রধান (বিক্রয় ও বিপণন), বসুন্ধরা গ্রুপ।

পুরস্কারটি একটি আধুনিক এবং গতিশীল জীবনযাত্রার পরিবেশ তৈরির জন্য বসুন্ধরা হাউজিং-এর অবদানকে তুলে ধরে, যা ঢাকায় প্রথম পরিকল্পিত এবং একমাত্র রাজউক-অনুমোদিত আধুনিক স্মার্ট সিটি।

নিউজ ট্যাগ: বসুন্ধরা গ্রুপ

আরও খবর
২৪ দিনে প্রবাসী আয় ১৮ হাজার কোটি টাকা

রবিবার ২৫ ফেব্রুয়ারী ২০২৪




ইউক্রেন যুদ্ধে পরাজিত হলে গুপ্তহত্যার শিকার হতে পারেন পুতিন : মাস্ক

প্রকাশিত:বুধবার ১৪ ফেব্রুয়ারী ২০২৪ | হালনাগাদ:বুধবার ১৪ ফেব্রুয়ারী ২০২৪ | অনলাইন সংস্করণ
আন্তর্জাতিক ডেস্ক

Image

বিশ্বের অন্যতম শীর্ষ ধনী ও এক্সের (সাবেক টুইটার) মালিক ইলন মাস্ক বলেছেন, রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের ইউক্রেনে হারার কোনো সুযোগ নেই। আর হারলে তিনি গুপ্তহত্যার শিকার হতে পারেন। মাস্কের স্যাটেলাইট সেবা দানকারী প্রতিষ্ঠান স্টারলিংকের কারণে রাশিয়া-ইউক্রেন যুদ্ধ প্রভাবিত হয়েছে বলে অভিযোগ তোলেন যুক্তরাষ্ট্রের বিরোধীদলীয় রিপাবলিকান সিনেটররা। তার বিপরীতে তিনি এ মন্তব্য করেছেন।

মার্কিন সম্প্রচারমাধ্যম ব্লুমবার্গ জানিয়েছে, এক আলোচনা সভায় ইলন মাস্ক এ কথা বলেন। আলোচনা সভায় রিপাবলিকান সিনেটর রন জনসন, জেডি ভ্যান্স, মাইক লি উপস্থিত ছিল। এছাড়া, রিপাবলিকান পার্টির হয়ে প্রেসিডেন্ট মনোনয়নের সাবেক প্রার্থী বিবেক রামাস্বামীও উপস্থিত ছিলেন।

আলোচনা সভায় ইলন মাস্ক বলেন, এই যুদ্ধে বিজয়ী হওয়ার জন্য পুতিনের ওপর চাপ আছে। তিনি যদি এই যুদ্ধ থেকে পিছিয়ে যান তবে তিনি গুপ্তহত্যারও শিকার হতে পারেন। এ সময় তিনি বলেন, তাকে অনেকেই পুতিনের পক্ষে সাফাই দানকারী হিসেবে আখ্যা দেন। কিন্তু এই অভিযোগ অন্তঃসারশূন্য। তিনি এ সময় দাবি করেন, তার প্রতিষ্ঠানগুলো রাশিয়াকে চাপে ফেলতে যা করেছে তা অন্য যেকোনো পশ্চিমা প্রতিষ্ঠানের চেয়ে বেশি।

মাস্ক উল্লেখ করেন, তার প্রতিষ্ঠান স্পেসএক্স ইউক্রেনে স্টারলিংক স্যাটেলাইট দিয়ে ইন্টারনেট সেবা দিচ্ছে। এছাড়া স্পেসএক্স রাশিয়া থেকেও তাদের ব্যবসা সরিয়ে নিয়েছে। মাস্ক জানান, তার মূল লক্ষ্য হলো চলমান যুদ্ধে রাশিয়া ও ইউক্রেন উভয় পক্ষের প্রাণহানি বন্ধ করা। তবে পুতিনকে ক্ষমতাচ্যুত করার প্রচেষ্টা খুবই অজ্ঞতাসূচক কাজ হবে।

নিউজ ট্যাগ: ইলন মাস্ক

আরও খবর



আজকের রাশিফল: শুক্রবার ২৩ ফেব্রুয়ারি ২০২৪

প্রকাশিত:শুক্রবার ২৩ ফেব্রুয়ারী ২০২৪ | হালনাগাদ:শুক্রবার ২৩ ফেব্রুয়ারী ২০২৪ | অনলাইন সংস্করণ
জীবন ধারা ডেস্ক

Image

আজকের রাশিফলে চন্দ্র আজ কর্কট রাশি থেকে বেরিয়ে সিংহ রাশিতে প্রবেশ করবে। পাশাপাশই এদিন রবি যোগ, পুষ্য যোগ, শোভন যোগ ও অশ্লেষা নক্ষত্রের শুভ সংযোগ থাকবে। যার ফলে শুক্রবারের দিনটি বেশ কিছু রাশির জাতকরদের জন্য শুভ। জীবনের বিভিন্ন ক্ষেত্রে সাফল্য লাভ করতে পারেন। পাশাপাশি আটকে থাকা কাজও সম্পন্ন হবে। তবে কিছু কিছু রাশির জাতকদের এ সময়ে সতর্ক থাকার পরামর্শ দেওয়া হচ্ছে।

মেষ/ Aries রাশিফল ( March 21 April 20 )

আজ, আপনি অর্থ জমা এবং সঞ্চয় করার দক্ষতা শিখতে পারেন এবং এটিকে সঠিক কাজে লাগাতে পারেন। ঘরের তরফে ঝামেলা পাকিয়ে উঠবে বলে মনে হচ্ছে কাজেই আপনি কি বলছেন সে ব্যাপারে যত্নশীল হন। আজ আপনার উপার্জন ক্ষমতা বাড়ানোর জন্য আপনার সেই মনোবল এবং ব্যবহারিক জ্ঞান থাকবে

বৃষ/ Taurus রাশিফল ( April 21 May 21 )

আজ, আপনি এবং আপনার ভালবাসার সঙ্গী ভালোবাসার সমুদ্র মন্থন করবেন। আপনার বৈবাহিক জীবনের উপর আসা বিষয়গুলি সত্যিই অবিশ্বাস্য। অলীক ভাবনা আপনাকে সাহায্য করবে না। আপনার উচিত পরিবারের প্রত্যাশামাফিক চলার জন্য কিছু করা।

মিথুন/ Gemini রাশিফল ( May 22 June 21 )

প্রেমের উচ্চতার অভিজ্ঞতা লাভ করবেন। ব্যবসায়ীদের জন্য ভালো দিন। বাণিজ্যিক উদ্দেশ্যে গৃহীত কোন আকস্মিক সফর ইতিবাচক ফল প্রদান করবে। দিন কে কি করে ভালো করতে হবে তার জন্য আপনাকে নিজের জন্যও সময় বার করা শিখতে হবে।

কর্কট/ Cancer রাশিফল ( June 22 July 23 )

নিজেকে উদ্বুদ্ধ রাখাই সবচেয়ে শ্রেয়। বাজি বা জুয়া খেলায় যারা তাদের অর্থ ব্যয় করেছিল তারা আজ ক্ষতির সম্মুখীন হতে পারে। বন্ধুদের থেকে দূরে থাকার পরামর্শ দেওয়া হচ্ছে। প্রেম-সাহচর্য্য এবং বন্ধন বৃদ্ধি পাচ্ছে।

সিংহ/ Leo রাশিফল ( July 24 August 23 )

যদি আপনি আজ সত্যিই উপকৃত হতে চান- তাহলে অন্যদের দেওয়া উপদেশ শুনুন। আজ, আপনি আপনার প্রাণের বন্ধু কি মনে করেন তা জানতে পারবেন। আপনার কম জীবনীশক্তি সিস্টেমের মধ্যে দীর্ঘস্থায়ী বিষের মত কাজ করবে। নিজের কিছু সৃষ্টিশীল কাজ নিয়োজিত রাখা ভাল।

কন্যা/ Virgo রাশিফল ( August 24 September 23 )

আপনার মনের শান্তি নষ্ট হতে দেবেন না। আপনার প্রণয়ী সমস্ত দিন মারাত্মকভাবে আপনি মিস্ করবে। একটি সারপ্রাইজ পরিকল্পনা করুন এবং এটিকে আপনার জীবনের সবচেয়ে সুন্দর দিন তৈরি করুন। আপনার নতুন পরিকল্পনা এবং উদ্যোগ সম্পর্কে সঙ্গীরা উত্সাহী হবেন।

তুলা/ Libra রাশিফল ( Sept 24 Oct 23)

আগামী সময়ে সমস্যার মুখোমুখি হতে হবে আর কিছুই না। আপনার স্ত্রীর শরীর একটু খারাপ হতে পারে। অপ্রয়োজনীয় ভাবনায় শক্তিক্ষয় না করে একে সঠিক দিশা দিন। টাকাপয়সা লাভ আপনার প্রত্যাশামাফিক হবে না। আপনার পরিবারের সদস্যদের সঙ্গে কিছু অসুবিধা থাকবে।

বৃশ্চিক/ Scorpio রাশিফল ( Oct 24 Nov 22 )

প্রেমের মেজাজে আকস্মিক পরিবর্তন আপনাকে অত্যন্ত হতাশ করতে পারে। কোন বন্ধুর কাছ থেকে মূল্যবান সমর্থন আপনাকে পেশাদার বিষয়ে সাহায্য করবে। যদি আপনি ভাবেন বন্ধু বান্ধবের সাথে প্রয়োজনের বেশি সময় কাটানো আপনার জন্য ভালো তাহলে আপনি ভুল।

ধনু/ Sagitarious রাশিফল ( Nov 23 Dec 22 )

যা আপনাকে নিজের সম্বন্ধে ভালো বোধ করায় এমন কিছু করার পক্ষে এটি চমৎকার দিন। যারা বিবাহিত তাদের আজকের বাচ্চাদের লেখাপড়ার জন্য প্রচুর অর্থ ব্যয় করতে হতে পারে। পুরোনো যোগাযোগ এবং বন্ধুরা সহায়ক হবে।

মকর/ Capricorn রাশিফল ( Dec 23 Jan 20 )

আপনার অনুপস্থিতিতেও সবকিছু মসৃণভাবেই চলবে। যদি-কোন অজানা কারণে-কোন সমস্যা দেখা দেয় তাহলে আপনি ঘুরে এসে এটি সহজেই ঠিক করবেন। প্রাণোচ্ছল হাসিপূর্ণ একটি দিন যেখানে বেশির ভাগ জিনিসই আপনার ইচ্ছা অনুসারে এগোবে। আজ আত্মীয় আপনার স্ত্রীর সাথে বিতর্কের একটি কারণ হতে পারে।

কুম্ভ/ Aquarious রাশিফল ( Jan 21 Feb 19 )

আপনার অহং আপনাকে অসংখ্য গুরুত্বপূর্ণ জিনিস ভাগ করতে দেবে না। ঝামেলা বাড়বে কেবল। ঘরে সমস্যার উত্থান হতে পারে-কিন্তু ছোট ছোট সমস্যা নিয়ে আপনার সঙ্গীকে সমালোচনা করা পরিত্যাগ করুন। যদি আপনি একদিনের ছুটিতে যেতে চান তাহলে চিন্তা করবেন না।

মীন/ Pisces রাশিফল ( Feb 20 Mar 20 )

অত্যিক উত্তেজনা এবং বিস্ফোরক নেশা আপনার স্নায়ুতন্ত্রের ক্ষতি করতে পারে। এটি এড়াতে আপনার আবেগগুলিকে নিয়ন্ত্রণ করুন। আজ, আপনি অর্থের গুরুত্ব এবং অযথা এটি কীভাবে ব্যয় করা আপনার ভবিষ্যতে নেতিবাচক প্রভাব ফেলবে তা বুঝতে পারবেন। আপনার পরিবারের সদস্যদের সাথে আপনার সমস্যাগুলি ভাগ করে নেবেন।


আরও খবর
নারীর জন্য প্রয়োজনীয় পাঁচ ভিটামিন

রবিবার ২৫ ফেব্রুয়ারী ২০২৪

২৩ ফেব্রুয়ারি : ইতিহাসে আজকের এই দিনে

শুক্রবার ২৩ ফেব্রুয়ারী ২০২৪




মেহেরপুরে মাংস বিক্রেতাকে ১০ হাজার টাকা জরিমানা

প্রকাশিত:সোমবার ১২ ফেব্রুয়ারী ২০২৪ | হালনাগাদ:সোমবার ১২ ফেব্রুয়ারী ২০২৪ | অনলাইন সংস্করণ
আব্দুল আলিম, মেহেরপুর

Image

ওজনে কম দেয়ায় হিরোক নামের এক মাংস বিক্রেতাকে ১০ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

আজ সোমবার দুপুরে মেহেরপুর গাংনীতে বাজারে কসাই খানায় এ অভিযান চালান গাংনী উপজেলা সহকারী কমিশনার (ভূমি) নাদির হোসেন শামীম। দন্ডিত হিরোক গাংনী শহরস্ত আব্দুল মান্নানের ছেলে।

ভ্রাম্যমান আদালতৈর নির্বাহী হাকিম ও উপজেলা সহকারী কমিশনার(ভূমি) নাদির হোসেন শামীম জানান, গাংনী বাজারে মাংস বিক্রির সময় ওজনে কম দেয়া হচ্ছে মর্মে সংবাদ পেয়ে অভিযান চালানো হয়। এসময় মাংস বিক্রেতা হিরোকের ডিজিটাল স্কেলে অনিয়ম পাওয়া গেলে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ৪৭ ধারায় তাকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়।

অভিযানের সময় উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা, বাজার কমিটি ও গাংনী থানা পুলিশের একটি টিম উপস্থিত ছিলেন।


আরও খবর
ঝিনাইদহ জেলা কারাগারে কয়েদির মৃত্যু

সোমবার ২৬ ফেব্রুয়ারী ২০২৪




বিদেশিদের প্রেসক্রিপশনে এদেশের বিচার বিভাগ চলবে না: আইনমন্ত্রী

প্রকাশিত:মঙ্গলবার ৩০ জানুয়ারী ২০২৪ | হালনাগাদ:মঙ্গলবার ৩০ জানুয়ারী ২০২৪ | অনলাইন সংস্করণ
নিজস্ব প্রতিবেদক

Image

আইনমন্ত্রী আনিসুল হক বলেছেন, ১৯৭৫ সালে বঙ্গবন্ধু হত্যাকাণ্ডের পর সংবিধানকে বঙ্গোপসাগরে নিক্ষেপ করে সামরিক আইন দিয়ে দেশ চালানো হয়েছিল। বিচারহীনতার সংস্কৃতি চালু করা হয়েছিল। শেখ হাসিনার নেতৃত্বে বর্তমান সরকার দেশে বিচারহীনতার সংস্কৃতি দূর করেছে। দেশে আইনের শাসন ও বিচার বিভাগের স্বাধীনতা প্রতিষ্ঠা করেছে। রক্ত দিয়ে হলেও বিচার বিভাগের এই স্বাধীনতা রক্ষা করা হবে। বিদেশিদের প্রেসক্রিপশন বা চিঠিপত্রে এদেশের বিচার বিভাগ চলবে না।

সোমবার রাজধানীর ধানমন্ডিতে বাংলাদেশ জুডিশিয়াল সার্ভিস অ্যাসোসিয়েশনের পক্ষ থেকে তাকে দেওয়া এক সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

মন্ত্রী বলেন, এখন জনগণের সবচেয়ে বড় চাহিদা তড়িৎ ন্যায়বিচার প্রাপ্তি। তাদের এই চাহিদা পূরণ করতে পারলে বিচার বিভাগের মর্যাদা বাড়বে।

তিনি বলেন, বিচার বিভাগের কাজে গতি আনতে ই-জুডিসিয়ারি প্রকল্প বাস্তবায়ন করা হবে। বিচারকদের দক্ষ করে তুলতে দেশেই বিশ্বমানের জুডিশিয়াল একাডেমি প্রতিষ্ঠা করা হবে। অবকাঠামো সমস্যা দূরীকরণের জন্য দেশের সব জেলায় আধুনিক সুযোগ-সুবিধা সম্বলিত অবকাঠামো নির্মাণ করা হবে।

অ্যাসোসিয়েশনের সভাপতি ঢাকার জেলা ও দায়রা জজ এ এইচ এম হাবিবুর রহমান ভূঁইয়ার সভাপতিতে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে আইন ও বিচার বিভাগের সচিব মো. গোলাম সারওয়ার ও অ্যাসোসিয়েশনের মহাসচিব মো. মুজিবুর রহমান বক্তৃতা করেন।


আরও খবর



ঘুম ভেঙেই মোবাইলে চোখ, ডেকে আনছেন বড় বিপদ

প্রকাশিত:বুধবার ০৭ ফেব্রুয়ারী ২০২৪ | হালনাগাদ:বুধবার ০৭ ফেব্রুয়ারী ২০২৪ | অনলাইন সংস্করণ
জীবন ধারা ডেস্ক

Image

অনেকেই ঘুম ভেঙে মোবাইলের অ্যালার্ম বন্ধ করেন। তার পরেই ফোনটিকে হাতে তুলে নেন। মোবাইলে নেট অন করলেই একের পর এক ফেসবুক, হোয়াটসঅ্যাপ, মেইল, ইনস্টাগ্রামের নোটিফিকেশন আসতে থাকে। সেই সব শেষ করে পৃথিবীর কোথায় কী চলছে সে খবর নিতেও মোবাইলের স্ক্রিনের দিকে নজর থাকে। কখন যে ঘণ্টাখানেক সময় পার হয়ে যায়, বোঝাও যায় না। এই অভ্যাস যদিও আপনাকে ক্ষণিকের আত্মতৃপ্তি দিচ্ছে, তবে অজান্তেই সারা দিনের কাজের ব্যাঘাত ঘটাচ্ছে। সঙ্গে প্রভাব ফেলছে শরীরেও।

জেনে নিন, এই অভ্যাস কী কী ক্ষতি ডেকে আনছে? 

আরও পড়ুন>> নারকেল দুধে রান্না পোলাওয়ের সঙ্গে দুই পদ

১) সকালে চোখ না ধুয়ে মোবাইল ঘাঁটা একদমই উচিত নয়। ফোনের নীল আলো আপনার চোখের জন্য অত্যন্ত ক্ষতিকর। মোবাইল থেকে নির্গত রশ্মি চোখের ওপর মারাত্মক প্রভাব ফেলে। ফলে সারা দিন মাথাব্যথার মতো উপসর্গ দেখা দিতে পারে।

২) চোখের ক্ষতির সঙ্গে সঙ্গে কাজেরও ব্যাঘাত ঘটে। সকালে উঠেই যদি আপনি আপনার সারা দিনের কাজের তালিকা নিয়ে ভাবতে থাকেন, অথবা আপনার চারপাশের মানুষের কার্যকলাপের খবর পেতে থাকেন, এতে আপনার মানসিক স্থিতি কমতে থাকে। এই খবরগুলো আপনার অস্থিরতা বাড়িয়ে দেয়। কাজের প্রতি মনোযোগ কমিয়ে দেয়।

৩) সকালে উঠেই আপনি মোবাইল থেকে যেসব খবর পান, সেই খবর আপনার মানসিক চাপ বাড়িয়ে দিতে পারে। আর সকাল সকাল দিনটা অত্যধিক চাপের মধ্যে দিয়ে শুরু হলে গোটা দিনে মাথায় সেই চিন্তাই চলতে থাকবে সর্বক্ষণ।

৪) ঘুম থেকে উঠেই ফোন ঘাঁটার অভ্যাস ঘুমের চক্রের ওপরেও প্রভাব ফেলে। তাই চিকিৎসকরা রাতে ঘুমাতে যাওয়ার আগে ও ঘুম থেকে উঠেই ফোন থেকে দূরে থাকার পরামর্শ দেন। এই অভ্যাস স্মৃতিশক্তির ওপর প্রভাব ফেলে।


আরও খবর
নারীর জন্য প্রয়োজনীয় পাঁচ ভিটামিন

রবিবার ২৫ ফেব্রুয়ারী ২০২৪

২৩ ফেব্রুয়ারি : ইতিহাসে আজকের এই দিনে

শুক্রবার ২৩ ফেব্রুয়ারী ২০২৪