আজঃ বৃহস্পতিবার ১৯ মে ২০২২
শিরোনাম

মোটরসাইকেলে ঘুরতে বেরিয়ে সড়কে ঝরল ২ বন্ধুর প্রাণ

প্রকাশিত:বুধবার ০৪ মে ২০২২ | হালনাগাদ:বুধবার ০৪ মে ২০২২ | ৩৮০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

বরিশাল-পটুয়াখালী মহাসড়কে থ্রি-হুইলারের ধাক্কায় মোটরসাইকেল আরোহী দুই বন্ধুর মৃত্যু হয়েছে। এসময় আহত হয়েছেন আরেক বন্ধু সুমন। তাকে বরিশাল শের-ই বাংলা মেডিক্যাল কলেজ (শেবাচিম) হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে।

মঙ্গলবার (৩ মে) দিনগত রাত ১২টার দিকে ঝালকাঠির নলছিটি উপজেলার দপদপিয়া ইউনিয়নের কাঠেরঘর এলাকায় বরিশাল-পটুয়াখালী মহাসড়কে এ দুর্ঘটনা ঘটে।

নিহতরা হলেন বরিশাল নগরের ২৯ নম্বর ওয়ার্ডের শাহপরান সড়কের বাসিন্দা শাহজাহান মৃধার ছেলে নীরব (২৫) এবং একই এলাকার নাছির হাওলাদারের ছেলে লিমন (২০)।

প্রত্যক্ষদর্শী ও পুলিশ সূত্রে জানা গেছে, নীরব তার মোটরসাইকেলে দুই বন্ধু লিমন ও সুমনকে নিয়ে বরিশালের দিকে যাচ্ছিলেন। পথে কাঠেরঘর এলাকায় বিপরীত দিক থেকে আসা একটি আলফা (থ্রি-হুইলার) তাদের মোটরসাইকেলটিকে (বাইক) ধাক্কা দেয়। এতে ঘটনাস্থলেই নীরব নিহত হন। এসময় আহত হন লিমন ও সুমন। এ অবস্থায় তাদের উদ্ধার করে বরিশাল শেবাচিম হাসপাতালে নেওয়া হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় লিমনও মারা যান।

নলছিটি থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আতাউর রহমান জানান, খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়। কিন্তু এর আগেই নিহত‌ দু’জনকে এবং আহত যুবককে উদ্ধার করে বরিশালে নেওয়া হয়।

নলছিটি থানার অফিসার ইনচার্জ (ওসি) আতাউর রহমান বুধবার সকালে জানান, মঙ্গলবার রাতে খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছিল। কিন্তু পুলিশ পৌঁছার আগেই নিহত ও আহতদের উদ্ধার করে বরিশালে শেবাচিম হাসপাতালে নেওয়া হয়েছে।


আরও খবর



শ্রীলঙ্কার বিপক্ষে বাংলাদেশের টেস্ট দল ঘোষণা

প্রকাশিত:রবিবার ২৪ এপ্রিল ২০২২ | হালনাগাদ:রবিবার ২৪ এপ্রিল ২০২২ | ৩৬৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

আগামী মাসে বাংলাদেশ সফরে আসছে শ্রীলঙ্কা ক্রিকেট দল। সফরে স্বাগতিকদের সঙ্গে দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলবে তারা। সে উপলক্ষে এবার ১৬ সদস্যের দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

রবিবার (২৪ এপ্রিল) ঘোষিত এই দলে জায়গা হয়নি পেসার তাসকিন আহমেদের। চোটের কারণে তিনি যে থাকছেন না তা আগেই জানা গিয়েছিল। দলে ফিরেছেন দেশসেরা ক্রিকেটার সাকিব আল হাসান। এর বাইরে আর কোনো চমক নেই।

বাদ পড়েছেন ওপেনার সাদমান ইসলাম। আর শরিফুল ইসলামকে রাখা হলেও তার খেলা নির্ভর করছে চোট থেকে কত দ্রুত সেরে ওঠতে পারেন, তার ওপর।

বাংলাদেশ দল:

মুমিনুল হক (অধিনায়ক), তামিম ইকবাল, মুশফিকুর রহিম, সাকিব আল হাসান, লিটন দাস,  মাহমুদুল হাসান জয়, নাজমুল হোসেন শান্ত, ইয়াসির আলি রাব্বি, তাইজুল ইসলাম, মেহেদী হাসান মিরাজ, এবাদত হোসেন, সৈয়দ খালেদ আহমেদ, নুরুল হাসান সোহান, রেজাউর রহমান রেজা, শহিদুল ইসলাম ও শরিফুল ইসলাম।


আরও খবর



শ্রীলঙ্কায় জরুরি অবস্থা নিয়ে মার্কিন রাষ্ট্রদূতের উদ্বেগ

প্রকাশিত:রবিবার ০৮ মে ২০২২ | হালনাগাদ:রবিবার ০৮ মে ২০২২ | ৩১০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

ক্রমবর্ধমান সরকারবিরোধী বিক্ষোভ মোকাবিলায় শ্রীলঙ্কায় জরুরি অবস্থা জারি নিয়ে উদ্বেগ প্রকাশ করেছেন দেশটিতে নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত জুলি চুং। শ্রীলঙ্কার শান্তিপূর্ণ নাগরিকদের কথা মন দিয়ে শোনা দরকার বলে মন্তব্য করেছেন তিনি। তিনি বলেন, শ্রীলঙ্কানরা যে বিরূপ পরিস্থিতির মুখোমুখি হয়েছে তার দীর্ঘমেয়াদী সমাধান দরকার। জরুরি অবস্থা সমাধানে সাহায্য করবে না। খবর সিলন টুডের।

বিবিসি, এএফপি ও রয়টার্স জানিয়েছে, কয়েক দশকের মধ্যে সবচেয়ে তীব্র আর্থিক সংকট মোকাবিলায় ব্যর্থতার জন্য শ্রীলঙ্কার প্রেসিডেন্ট ও সরকারের পদত্যাগের দাবিতে ধর্মঘট শুরু করেছেন দেশটির সরকারি ও বেসরকারি খাতের কর্মীরা। এ কারণে গতকাল শুক্রবার দেশটির দোকানপাট, স্কুল ও ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ ছিল। এদিন শ্রীলঙ্কার রাজধানী কলম্বোতে সংসদ ভবনের বাইরে সরকারবিরোধী বিক্ষোভ ছত্রভঙ্গ করতে পুলিশ কাঁদানে গ্যাস এবং জলকামান ব্যবহার করছে। দেশের অর্থনৈতিক সংকটে সরকারের পদত্যাগ দাবি করে প্রায় পাঁচ হাজার প্রতিবাদকারী সংসদ ভবনের সামনে জড়ো হয়েছিলেন। শহরের অন্যত্রও হাজার হাজার মানুষ এই বিক্ষোভে অংশ নেন।

বিক্ষোভ মোকাবিলায় শ্রীলঙ্কার প্রেসিডেন্ট গোটাবায়া রাজাপাকসে জরুরি অবস্থা ঘোষণা করেন। এর মাধ্যমে নিরাপত্তা বাহিনীকে ব্যাপক ক্ষমতা দেওয়া হয়েছে। পাঁচ সপ্তাহের মধ্যে এ নিয়ে দ্বিতীয়বারের মতো জরুরি অবস্থা জারি করা হলো। শুক্রবার মধ্যরাত থেকে এটি কার্যকর হয়েছে। কলম্বো থেকে বিবিসি সংবাদদাতারা জানাচ্ছেন,  আন্দোলনকারীরা সরকারের বিরুদ্ধে কালো পতাকা দেখান। দেশের অর্থনৈতিক দুরবস্থার জন্য প্রেসিডেন্ট গোটাবায়া রাজাপাকসে ও তার ভাই প্রধানমন্ত্রী মাহিন্দা রাজাপাকসের পদত্যাগ দাবি করে আসছেন। রাজাপাকসের পরিবার বেশ কয়েক বছর ধরে এই দ্বীপরাষ্ট্রটি শাসন করে আসছে।

প্রেসিডেন্টের এক মুখপাত্র বলেছেন, ট্রেড ইউনিয়নগুলো ক্রমবর্ধমান অর্থনৈতিক সংকটের কারণে রাষ্ট্রপ্রধানের পদত্যাগের দাবিতে শুক্রবার দেশব্যাপী সর্বাত্মক ধর্মঘট করার পর তিনি জনশৃঙ্খলা নিশ্চিত করতে কঠোর আইনের আহ্বান জানিয়েছেন। মাস খানেক ধরে বিদ্যুৎ বিপর্যয় এবং খাদ্য, জ্বালানি ও ওষুধের তীব্র ঘাটতিতে ২ কোটি ২০ লাখ মানুষের দ্বীপ দেশটিতে ব্যাপক জনদুর্ভোগ দেখা দিয়েছে। ১৯৪৮ সালে স্বাধীনতার পর শ্রীলঙ্কায় এমন দুর্দিন আর দেখা যায়নি।

এর আগে গত বৃহস্পতিবার থেকে রাজধানী কলম্বোর কৃত্রিম একটি দ্বীপে অবস্থিত পার্লামেন্টের দিকে যাওয়ার রাস্তা আটকে দিয়ে হাজার হাজার বিক্ষোভকারী ছাত্র ক্যাম্প বসায়। নিরাপত্তা বাহিনী টিয়ার গ্যাসের শেল এবং দুটি ট্রাক থেকে জলকামান নিক্ষেপ করেও তাদের হটাতে পারেনি।

নিউজ ট্যাগ: শ্রীলঙ্কা

আরও খবর



পার্বত্য চট্টগ্রাম কাঁপল ভূমিকম্পে

প্রকাশিত:রবিবার ০১ মে ২০২২ | হালনাগাদ:রবিবার ০১ মে ২০২২ | ৪৭০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

দক্ষিণ এশিয়ার দেশ মিয়ানমারে মাঝারি মাত্রার ভূমিকম্প আঘাত হেনেছে। রোববার (০১ এপ্রিল) স্থানীয় সময় রাত ৯ টা ৪৫ মিনিটে এই ভূমিকম্প আঘাত হেনেছে বলে জানিয়েছে ইউরোপীয়-ভূমধ্যসাগরীয় ভূকম্পন কেন্দ্রের (ইএমএসসি)।

মিয়ানমারের এই ভূমিকম্প বাংলাদেশের সীমান্তবর্তী চট্টগ্রাম ও কক্সবাজারের কিছু কিছু এলাকায় অনুভূত হয়েছে বলে অনেকে সামাজিক যোগাযোগ মাধ্যমে জানিয়েছেন।

ইএমএসসি বলছে, রিখটার স্কেলে ৪ দশমিক ৫ মাত্রার ভূমিকম্পে কেঁপে উঠেছে মিয়ানমার। এই ভূমিকম্পের কেন্দ্র ছিল দেশটির দক্ষিণপূর্বাঞ্চলীয় ফালাম শহর থেকে ৬৪ কিলোমিটার দক্ষিণ-পূর্বে।

ইউরোপীয়-ভূমধ্যসাগরীয় এই ভূকম্পন কেন্দ্র বলছে, মিয়ানমারের মনিওয়া শহর থেকে ১১৪ কিলোমিটার পশ্চিম-উত্তর-পশ্চিমাঞ্চলে ৮০ কিলোমিটার ভূগর্ভে ভূমিকম্পটির উৎপত্তি হয়েছে।

ভারতের জাতীয় ভূমিকম্প কেন্দ্র মিয়ানমারে ৪ দশমিক ৯ মাত্রার ভূমিকম্প আঘাত হেনেছে বলে জানিয়েছে। তবে এই ভূমিকম্পে এখন পর্যন্ত কোনও হতাহত কিংবা ক্ষয়ক্ষতির তথ্য পাওয়া যায়নি।

নিউজ ট্যাগ: ভূমিকম্প

আরও খবর



সিলেট ও সুনামগঞ্জে বন্যা পরিস্থিতির অবনতি

প্রকাশিত:বুধবার ১৮ মে ২০২২ | হালনাগাদ:বুধবার ১৮ মে ২০২২ | ২০০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

উজান থেকে আসা পাহাড়ি ঢল আর বৃষ্টির পানিতে সিলেট ও সুনামগঞ্জের বন্যা পরিস্থিতির আরো অবনতি হয়েছে। সুরমা নদীর তীর উপচে পানি ঢুকে পড়েছে সিলেট নগরীর বেশ কিছু এলাকা। প্রায় ১৮ বছর পর সিলেট নগরে বন্যার পানি ঢুকল। সুনামগঞ্জ শহরেরও নিচু এলাকা প্লাবিত হয়েছে।

ঢলের পানিতে প্লাবিত হয়েছে ঘরবাড়ি, রাস্তাঘাট, শিক্ষাপ্রতিষ্ঠান, মসজিদসহ ফসলি জমি। ঢলের পানিতে সদর ও দেয়ারাবাজার উপজেলার অনেক পুকুরের মাছ ভেসে যাওয়ায় ক্ষতির মুখে পড়েছেন মাছ চাষিরা। মঙ্গলবার সন্ধ্যার শেষ খবর পাওয়া পর্যন্ত বন্যার কারণে পানি ওঠায় জেলার ছাতক-সুনামগঞ্জ-সিলেট, তাহিরপুর, বিশ্বম্ভরপুর, সুনামগঞ্জ এবং সুনামগঞ্জ-হালুয়াঘাট-মঙ্গলকাটা সড়কে যান চলাচল বন্ধ রয়েছে।

সিলেট সুনামগঞ্জ সড়কের গোবিন্দগঞ্জ এলাকায় পানি উঠায় যান চলাচলে ভোগান্তি সৃষ্টি হয়েছে। এদিকে সুনামগঞ্জ শহরের সাহেববাড়ি, মধ্যবাজার, জেলরোড, লঞ্চঘাট, উকিলপাড়া, নবীনগর, বড়পাড়াসহ একাধিক পয়েন্টে পানি প্রবেশ করায় ভোগান্তিতে রয়েছেন নগরবাসী। অপরদিকে পানিবন্ধী অবস্থায় মানবেতর জীবন যাপন করছেন সুরমা নদীর তীরবর্তী সুনামগঞ্জ সদর, বিশ্বম্ভপুর, তাহিরপুর,দোয়ারাবাজার, ছাতক, ধর্মপাশাসহ অন্তত ১০ ইউনিয়নের ২০ হাজার মানুষ।

পানি উন্নয়ন বোর্ড জানিয়েছেন, আগামী ৪৮ ঘণ্টা, ভারতের আসাম ও মেঘালয়ে ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা থাকায় সুনামগঞ্জ -সিলেট অঞ্চলে পানি বৃদ্ধি অব্যাহত থাকতে পারে এবং টানা বৃষ্টিপাত ও পাহাড়ি ঢলে সুনামগঞ্জে মাঝারি ধরনের বন্যার সৃষ্টি হতে পারে।

বন্যার্তদের সহযোগিতায় জেলার দোয়ারাবাজার উপজেলায় ১০ টন চাল ও নগদ দুই লাখ টাকা এবং বিশ্বম্ভরপুর উপজেলায় ৭ টন চাল বরাদ্দ দিয়েছে জেলা প্রশাসন। এ ছাড়াও ক্ষয়ক্ষতির পরিমাণের ওপরে অন্যান্য বন্যা কবলিত উপজেলায় চাল বরাদ্দ দেওয়া হবে বলে জানিয়েছেন জেলা প্রশাসক জাহাঙ্গীর হোসেন। বন্যায় আশ্রয় কেন্দ্রের জন্য বন্যার্ত এলাকায় প্রাথমিক বিদ্যালয় ও আশ্রয়কেন্দ্রগুলো খোলা রাখার কথা জানিয়েছেন তিনি।

ঢলের পানিতে তাহিরপুর, বিশ্বম্ভরপুর, দোয়ারাবাজার ও সদর উপজেলার উচ্চ এলাকার ৭০০ হেক্টর বোরো জমি এবং ৭০ হেক্টর চিনা বাদাম তলিয়ে গেছে বলে জানিয়েছেন জেলা কৃষি সম্প্রসারণের উপপরিচালক বিমল চন্দ্র সোম। তবে ক্ষয়ক্ষতির পরিমাণ আরও বেশি হতে পারে বলে জানিয়েছেন ভুক্তভোগীরা।

সদর উপজেলার সুরমা ভৈষারপার গ্রামের মুজিবুর রহমান বলেন, অনেক ঘরবাড়িতে পানি উঠেছে। আমাদের গ্রামের রাস্তায় পানি, স্কুলে পানি, পুকুরের মাছ ভেসে গেছে। কাংলার হাওর, রাঙ্গাউরি, ধরাবিলসহ কয়েকটি হাওরের স্কিমে চাষ করা জমির ফসল তলিয়ে গেছে।

আমীর হোসেন নামে আরেক কৃষক বলেন, পানিতে ঘরবাড়ি ডুবে গেছে। তিনখানি জমি চাষ করেছিলাম একটু ধানও কাটতে পারিনি। হঠাৎ পানি এসে আমার সব নিয়ে গেছে।

ভারতে অতিরিক্ত বৃষ্টিপাতের কারণে সুনামগঞ্জের সুরমাসহ সকল নদ-নদীর পানি বিপদসীমার ওপর দিয়ে প্রবাহিত হচ্ছে। আগামী ৪৮ ঘণ্টা পানি বৃদ্ধি অব্যাহত থাকবে বলে জানিয়েছেন সুনামগঞ্জ পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী মো. সামছুদ্দোহা।

জেলা প্রশাসক জাহাঙ্গীর হোসেন বলেন, পাহাড়ি ঢল অতি বৃষ্টিতে সুনামগঞ্জে সুরমা নদীর তীরবর্তী নিম্নাঞ্চল প্লাবিত হয়েছে।বন্যা মোকাবিলায় সকল ধরনের প্রস্তুতি রয়েছে আমাদের। সরকারের তরফ থেকে বন্যার্ত এলাকায় ত্রাণ সামগ্রী পৌঁছে যাচ্ছে।


আরও খবর



ঈদের আগে বাজার থেকে ‘উধাও’ সয়াবিন তেল

প্রকাশিত:সোমবার ০২ মে 2০২2 | হালনাগাদ:সোমবার ০২ মে 2০২2 | ৩৮০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

ঈদের আগে বাজার থেকে উধাও সয়াবিন তেল। আজও বিভিন্ন পাইকারি বাজারে অভিযান চালিয়ে মিলছে তেলের মজুত। অভিযান সংশ্লিষ্টরা বলছেন, গাফিলতির তথ্য প্রমাণ মিললে ছাড় পাবে না মিলগুলোও।

ভোজ্য তেল সরবরাহ সংকটে অস্থির বাজার। দোকানে দোকানে ক্রেতারা ধর্ণা দিচ্ছেন তেলের আশাায়। পাশাপাশি ঈদের মুদি বাজারও সারছেন কেউ কেউ।

সরবরাহ না থাকায় বিপাকে বিক্রেতারাও। কারণ তেল না পেলে পোলাওয়ের চাল, মসলাও কিনছেন না ক্রেতারা।

এদিকে আজো মোবাইল কোর্ট চলেছে ভোক্তা অধিকারের কর্মকর্তারা।

অভিযান সারা দেশেই অব্যাহত থাকবে বলে জানান সংশ্লিষ্টরা। তবে যেকোন পরিস্থিতিতে ভোক্তা অধিকার সংরক্ষণ নিশ্চিত করা হবে বলেও জানান তারা।

কারওয়ান বাজারের খুচরা দোকানদার জানান, প্রতিদিন যে পরিমাণ তেল বিক্রি হতো তার এক-চতুর্থাংশও খুঁজে পাওয়া যাচ্ছে না। তাই ভোজ্যতেল বিক্রি বন্ধ করে দিতে হচ্ছে।

অন্যদিকে, ভোজ্যতেলের সরবরাহ স্থিতিশীল রাখার দাবি করেছেন প্রক্রিয়াজাতকরণ ও বিপণন প্রতিষ্ঠানগুলো।


আরও খবর
ফের বাড়লো স্বর্ণের দাম

মঙ্গলবার ১৭ মে ২০২২