আজঃ বৃহস্পতিবার ০৯ ডিসেম্বর ২০২১
শিরোনাম

মৌলভীবাজারে র‍্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ নিহত ২

প্রকাশিত:রবিবার ০৭ নভেম্বর ২০২১ | হালনাগাদ:রবিবার ০৭ নভেম্বর ২০২১ | ৭০৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

মৌলভীবাজারের শ্রীমঙ্গলে মাইজদিহি পাহাড়ে র‍্যাবের সঙ্গে বন্দুকযুদ্ধে দুই যুবক নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন র‍্যাবের তিন সদস্য। স্থানীয় এলাকাবাসী জানিয়েছেন, নিহত তোফায়েল মিয়া এবং শহীদ মিয়া সম্প্রতি সংগঠিত কমলগঞ্জ উপজেলার ব্যবসায়ী ও যুবলীগ নেতা নাজমুল হাসান হত্যা মামলার এজাহারভুক্ত আসামি।

র‍্যাব শ্রীমঙ্গল ক্যাম্পের কমান্ডার অতিরিক্ত পুলিশ সুপার বসু দত্ত চাকমা জানিয়েছেন, গতকাল শনিবার (৬ নভেম্বর) ভোর রাতে শ্রীমঙ্গলের মাইজদী পাহাড়ি এলাকায় টহলের সময়ে কতিপয় সন্ত্রাসী র‍্যাবের গাড়ি লক্ষ্য করে গুলি ছুঁড়লে র‍্যাবও পাল্টা গুলি ছুঁড়ে। গোলাগুলি থেমে যাওয়ার কিছুক্ষণ পর ঘটনাস্থলে অজ্ঞাত পরিচয়ের দুই যুবককে তারা পড়ে থাকতে দেখেন। মারাত্মক আহত অবস্থায় গুলিবিদ্ধ এই দুই সন্ত্রাসীকে শ্রীমঙ্গল স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাদের মৃত ঘোষণা করেন। এ ঘটনায় কর্তব্যরত র‍্যাবের তিন সদস্য আহত হয়েছেন।

মরদেহগুলো শ্রীমঙ্গল থানায় একটি অ্যাম্বুলেন্সের ভিতরে রাখা হয়েছে। সুরতহাল শেষে তাদের মরদেহ ময়নাতদন্তের জন্য মৌলভীবাজার সদর হাসপাতালে পাঠানো হবে বলে জানিয়েছেন তদন্ত কর্মকর্তা।

উল্লেখ্য-গত ৩১ অক্টোবর দুপুর ২টার দিকে কমলগঞ্জ চৈত্রঘাট বাজারে দেশিয় অস্ত্র দিয়ে প্রকাশ্যে কুপিয়ে হত্যা করা হয় ওই এলাকার ব্যবসায়ী নাজমুল হাসানকে। পরে হত্যাকাণ্ডের ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হলে এলাকায় ব্যাপক চাঞ্চল্য সৃষ্টি হয়। এ ঘটনায় নিহতের ভাই শামসুল মিয়া বাদি হয়ে ১৪ জনকে আসামি করে কমলগঞ্জ থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।

গত ৪ নভেম্বর ভোরে ঢাকার কমলাপুর এলাকা থেকে নাজমুল হাসান হত্যা মামলার মূল আসামি তোফাজ্জল আলীসহ ৫ জনকে গ্রেপ্তার করা হয়। বাকিরা পলাতক রয়েছে।


আরও খবর
চট্টগ্রামে পাট গুদামে ভয়াবহ আগুন

বৃহস্পতিবার ০৯ ডিসেম্বর ২০২১




চুলের যত্নে ব্যবহার করুন ধনেপাতা

প্রকাশিত:সোমবার ২২ নভেম্বর ২০২১ | হালনাগাদ:সোমবার ২২ নভেম্বর ২০২১ | ৩৮৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

চুলের যত্ন নিতে নানা উপায় অবলম্বন করা বয়। কখনও আবার ঘরোয়া উপায়েও নানা উপাদানের সাহায্যে যত্ন নেওয়া হয়। কিন্তু চুলের যত্নে কি কখনও ধনেপাতা ব্যবহার করেছেন?

জেনে নিন কী ভাবে চুলের যত্নে ব্যবহার করবেন ধনেপাতা

১) ধনে পাতার মিশ্রণ: ধনেপাতার রসের সঙ্গে দুচামচ জল মিশিয়ে একটি ঘন মিশ্রণ তৈরি করে নিন। শ্যাম্পু করার ৩০ মিনিট আগে এই মিশ্রণটি মাথায় মেখে রাখা যেতে পারে। শুকিয়ে এলে ধুয়ে নিন। এতে চুল ঘন হবে।

২) মুলতানি মাটি ও ধনে পাতা: মুলতানি মাটি এতদিন মূলত ত্বকের যত্নে ব্যবহৃত হয়ে এসেছে। কিন্তু মুলতানি মাটি চুলের জন্যেও ভাল। মুলতানি মাটির সঙ্গে ধনেপাতার রস মিশিয়ে, মিশ্রণটি চুলে লাগালে চুল ঘন হবে।

৩) অ্যালো ভেরা ও ধনেপাতা: অ্যালো ভেরার উপকারিতা সম্পর্কে সকলেই অবগত। অ্যালো ভেরা চুল ও ত্বকের জন্য অত্যন্ত উপকারী। অ্যালো ভেরার সঙ্গে ধনেপাতার রস মিশিয়ে মাথায় লাগালে চুল পড়া হ্রাস পায়। এ ছাড়াও এই মিশ্রণটি চুলকে নরম ও মসৃণ রাখে।


আরও খবর
করোনায় মৃত্যু ও শনাক্ত বেড়েছে

মঙ্গলবার ০৭ ডিসেম্বর ২০২১




ঢাকায় মাদকবিরোধী অভিযান, গ্রেপ্তার ৮৫

প্রকাশিত:শনিবার ২০ নভেম্বর ২০21 | হালনাগাদ:শনিবার ২০ নভেম্বর ২০21 | ৪৭০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

রাজধানী ঢাকায় মাদকবিরোধী অভিযান চালানো হয়েছে। অভিযানে মাদক বিক্রি ও সেবনের অপরাধে ৮৫ জনকে গ্রেপ্তার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি)। শুক্রবার (১৯ নভেম্বর) সকাল ৬টা থেকে শনিবার (২০ নভেম্বর) সকাল ৬টা পর্যন্ত রাজধানীর বিভিন্ন থানা এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয়।

ডিএমপির মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন্স বিভাগের অতিরিক্ত উপ-কমিশনার (এডিসি) হাফিজ আল আসাদ জানান, তাদের কাছ থেকে ৪ হাজার ১৯৩ পিস ইয়াবা, ৬২৩ গ্রাম ১০২ পুরিয়া হেরোইন, ১৭ কেজি ১৩১ গ্রাম ১৫৬ পুরিয়া গাঁজা ও ১৭ বোতল ফেনসিডিল জব্দ করা হয়।

আসামিদের বিরুদ্ধে ডিএমপির থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে ৭১ টি মামলা দায়ের করা হয়েছে বলেও জানান এই পুলিশ কর্মকর্তা।


আরও খবর



লাতিন আমেরিকায় ঢুকল ওমিক্রন

প্রকাশিত:বুধবার ০১ ডিসেম্বর ২০২১ | হালনাগাদ:বুধবার ০১ ডিসেম্বর ২০২১ | ৩৭৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

ব্রাজিলে শনাক্ত হয়েছে করোনাভাইরাসের নতুন ভ্যারিয়্যান্ট ওমিক্রন। গতকাল মঙ্গলবার দুজনের ওমিক্রন শনাক্তের কথা জানিয়েছে ব্রাজিলের স্বাস্থ্য নিয়ন্ত্রক প্রতিষ্ঠান আনভিসা। এর মধ্য দিয়ে লাতিন আমেরিকায় প্রবেশ করল নতুন এ ভ্যারিয়্যান্ট। বার্তা সংস্থা রয়টার্সের প্রতিবেদনে এসব তথ্য জানানো হয়েছে।

দক্ষিণ আফ্রিকা থেকে ব্রাজিলের সাও পাওলোতে পৌঁছানো এক পর্যটক এবং তাঁর স্ত্রীর ওমিক্রন ভ্যারিয়্যান্টের করোনা ধরা পড়ার কথা জানা গেছে। তাঁরা দুজন ২৩ নভেম্বর সাও পাওলোতে বিমানবন্দরে অবতরণ করেন। যদিও ২৬ নভেম্বর থেকে দক্ষিণ আফ্রিকা এবং আশপাশের পাঁচ দেশ থেকে ফ্লাইটে নিষেধাজ্ঞা জারি করেছে ব্রাজিল।

দ্বিতীয়বার নমুনা পরীক্ষায়ও দুজনের ওমিক্রন শনাক্ত হয়েছে বলে জানিয়েছে সাও পাওলো কর্তৃপক্ষ।

বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) ওমিক্রনকে ভ্যারিয়্যান্ট অব কনসার্ন বা উদ্বেগজনক ভ্যারিয়্যান্ট ঘোষণার আগের দিন ওই দুজন সাও পাওলোতে পৌঁছান।


আরও খবর



দিনাজপুরকে মধু জেলা রূপান্তরের লক্ষে উপজেলা প্রশাসনের উদ্যোগ

প্রকাশিত:মঙ্গলবার ২৩ নভেম্বর ২০২১ | হালনাগাদ:মঙ্গলবার ২৩ নভেম্বর ২০২১ | ৪১৫জন দেখেছেন

Image

দিনাজপুর প্রতিনিধি: 

দিনাজপুর জেলাকে মধুময় জেলা ও কর্মসংস্থান সৃষ্টিতে তরুণদের প্রশিক্ষণের আওতায় এনে তাদের মৌখামার স্থাপনে সহযোগিতা করছেন দিনাজপুর সদর উপজেলা প্রশাসন।

সোমবার দিনাজপুর সদর উপজেলা প্রশাসন কার্যালয়ে খামার স্থাপনে উৎসাহী পাঁচজন তরুণকে মৌবক্স উপহার প্রদানের মাধ্যমে মৌচাষে উৎসাহী তরুণ উদ্যোক্তাদের উৎসাহ প্রদান করেন সদর উপজেলা নির্বাহী অফিসার মর্তুজা আল-মুঈদ। যুব সংগঠন "আলোর পথে জাগো যুব, দিনাজপুর" কর্মসংস্থান সৃষ্টিমূলক কার্যক্রমের সহযোগিতায় পাঁচজন তরুণকে মৌবাক্স প্রদান করা হয়। এসময় আলোর পথে জাগো যুব দিনাজপুরের সভাপতি মোসাদ্দেক হোসেন উপস্থিত ছিলেন।

মৌচাষে উৎসাহী তরুণ উদ্যোক্তাদের মাঝে মৌবাক্স প্রদানকালে উপজেলা নির্বাহি অফিসার মর্তুজা আল-মুঈদ বলেন, এই জেলায় বিভিন্ন এলাকা থেকে মৌচাষে উৎসাহী তরুণ উদ্যোক্তাদের সমন্বয় করে তাদের প্রশিক্ষণের আওতায় এনে প্রশিক্ষণ প্রদানের মাধ্যমে মৌচাষে উৎসাহী তরুণ পরিশ্রমী উদ্যোক্তাদের মৌচাষ প্রদানের জন্য দিনাজপুর সদর উপজেলা প্রশাসন সার্বিক সহযোগিতা করবে। এজন্য প্রয়োজন পরিশ্রমী মৌচাষে উৎসাহী তরুণ উদ্যোক্তা এবং দিনাজপুরের সকল সুশীল সমাজের একাত্মতা দিনাজপুর জেলাকে মধুময় শিল্প হিসেবে গড়ে তোলার জন্য আমাদের সবাইকে এই বিষয়টা নিয়ে সবার মাঝে ছড়িয়ে দিতে হবে। এই কাজ শুধু এই ক্ষুদে তরুণ পরিশ্রমী উদ্যোক্তাদের না, আমরা যে যেখানে আছি তার নিজ নিজ স্থান হতে তাদের এই কাজে উৎসাহ প্রদানের জন্য সার্বিক দিকনির্দেশনা প্রদান করতে হবে।


আরও খবর
উত্তরে বৃষ্টির মতো ঝরছে ঘনকুয়াশা

বৃহস্পতিবার ২৫ নভেম্বর ২০২১

দিনাজপুরে বাড়ছে শীতের প্রকোপ

সোমবার ১৫ নভেম্বর ২০২১




সেন্টমার্টিনে আটকা পড়েছেন সহস্রাধিক পর্যটক

প্রকাশিত:রবিবার ০৫ ডিসেম্বর ২০২১ | হালনাগাদ:রবিবার ০৫ ডিসেম্বর ২০২১ | ২৮৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

বঙ্গোপসাগরে সৃষ্ট নিম্নচাপ ঘূর্ণিঝড় জাওয়াদ-এর প্রভাব পড়তে শুরু করেছে কক্সবাজার জেলা জুড়ে। জেলার সর্বত্র আকাশ মেঘাচ্ছন্ন রয়েছে। সকাল থেকেই গুঁড়িগুঁড়ি বৃষ্টি হচ্ছে। জাওয়াদের প্রভাবে উত্তাল রয়েছে সমুদ্র। এ কারণে টেকনাফ-সেন্টমার্টিন নৌরুটে জাহাজ চলাচল বন্ধ ঘোষণা করায় সেন্টমার্টিনে সহস্রাধিক পর্যটক আটকা পড়েছেন।

শনিবার (৪ ডিসেম্বর) বৈরী আবহাওয়ায় টেকনাফ-সেন্টমার্টিন রুটে জাহাজ চলাচল বন্ধ থাকায় সেখানে আটকা পড়েন তারা। শুক্রবার  ও তার আগে এসব পর্যটক প্রবাল দ্বীপ সেন্টমার্টিন ভ্রমণে গিয়েছিলেন।

বঙ্গোপসাগরের নিম্নচাপ থেকে জাওয়াদ ঘূর্ণিঝড়ে পরিণত হয়ে উপকূলের দিকে ধেয়ে আসায় আবহাওয়া অধিদফতর শনিবার বিকেলেই ৩ নম্বর সতর্কতা সংকেত জারি করেছিল। ঘূর্ণিঝড় জাওয়াদের প্রভাবে সাগর উত্তাল হতে শুরু করায় জাহাজ চলাচল বন্ধের সিদ্ধান্ত নেয় জেলা প্রশাসন।

টেকনাফের ইউএনও পারভেজ চৌধুরী জানান, আবহাওয়া খারাপ এবং সমুদ্রবন্দরে ৩ নং সতর্ক সংকেত থাকায় সেন্টমার্টিন রুটে জাহাজ পর্যটকবাহী জাহাজ চলাচল বন্ধের সিদ্ধান্ত নেওয়া হয়। রোববার (৫ ডিসেম্বর) থেকে সোমবার (৬ ডিসেম্বর) পর্যন্ত জাহাজ সেন্টমার্টিনের উদ্দেশে জাহাজ ছাড়বে না। আবহাওয়া পরিস্থিতি যতদিন ভালো না হচ্ছে ততদিন এ নিষেধাজ্ঞা জারি থাকবে।

কক্সবাজার আবহাওয়া অফিসের আবহাওয়াবিদ মো. মনোয়ার হোসেন বলেন, ৩ নম্বর সতর্ক সংকেত কেটে যেতে দু-একদিন সময় লাগবে। এরপর আবহাওয়া স্বাভাবিক হতে শুরু করবে। ঘূর্ণিঝড় কেন্দ্রে ৫৪ কিলোমিটারের মধ্যে বাতাসের একটানা সর্বোচ্চ গতিবেগ ঘণ্টায় ৬২ কিলোমিটার, যা দমকা অথবা ঝড়ো হাওয়ার আকারে ৮৮ কিলোমিটার পর্যন্ত বৃদ্ধি পাচ্ছে। এ মুহূর্তে ঘূর্ণিঝড় কেন্দ্রের কাছে সাগর উত্তাল রয়েছে। সমুদ্রবন্দরগুলোকে ২ নম্বর 


আরও খবর
তেজ বাড়ছে ঘূর্ণিঝড় জাওয়াদের

রবিবার ০৫ ডিসেম্বর ২০২১