আজঃ বৃহস্পতিবার ১৯ মে ২০২২
শিরোনাম

মৌলভীবাজারে সড়ক দুর্ঘটনায় মোটরসাইকেল আরোহীর মৃত্যু

প্রকাশিত:মঙ্গলবার ১০ মে ২০২২ | হালনাগাদ:মঙ্গলবার ১০ মে ২০২২ | ৩৫০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

মৌলভীবাজার বড়লেখায় শ্যামলী পরিবহনের যাত্রীবাহী একটি বাস চাপায় ফখরুল ইসলাম (২৮) নামে এক মোটরসাইকেল আরোহীর মৃত্যু হয়েছে। সোমবার (৯ মে) রাত ৮ টায় কুলাউড়া-চান্দগ্রাম আঞ্চলিক মহাসড়কের বড়লেখার কাঠালতলী ব্র্যাক অফিসের সামনে এ দুর্ঘটনা ঘটে। পুলিশ নিহতের মরদেহ উদ্ধার করেছে। এদিকে চালকসহ যাত্রীবাহী বাসকে আটক করেছে পুলিশ।

নিহত ফখরুল উপজেলার উত্তর গাংকুল গ্রামের আব্দুল মান্নানের ছেলে।

স্থানীয় সূত্রে জানা যায় ফখরুল ইসলাম বড়লেখা থেকে মোটরসাইকেলে করে রতুলি বাজারে ফিরছিলেন। কাঠালতলী ব্র্যাক অফিসের সামনের রাস্তায় আসা মাত্র বিপরীত দিক ঢাকা থেকে বিয়ানীবাজারগামী শ্যামলী পরিবহনের একটি যাত্রীবাহী বাস তাকে চাপা দিয়ে দ্রুত পালিয়ে যায়। ফায়ার সার্ভিসের সদস্যরা গুরুতর অবস্থায় আহত ফখরুলকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

বড়লেখা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. জাহাঙ্গীর হোসেন সরদার জানান, শ্যামলী পরিবহনের বাস ও চালককে আটক করা হয়েছে।


আরও খবর



প্রভাসের পারিশ্রমিকের তুলনায় পিছিয়ে শাহরুখ-সালমান!

প্রকাশিত:বৃহস্পতিবার ১২ মে ২০২২ | হালনাগাদ:বৃহস্পতিবার ১২ মে ২০২২ | ৩২৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

বলিউডের খান-কাপুরদের রাজত্বে কি এবার দক্ষিণী দখলদার ঢুকে পড়লেন? প্রতি ছবিতে বাহুবলী’র রোজগারের খবর ছড়াতেই এমনই বলাবলি শুরু হয়েছে। কত টাকা রোজগার করছেন বাহুবলী খ্যাত প্রভাস? বলিউডের অন্দরের খবরাখবর যারা রাখেন, তারা বলছেন যে প্রভাস নাকি ১৫০ কোটি রুপি ছাড়া কোনো ছবিতেই কাজ করতে রাজি নন। তিনিই এখন ভারতের সবচেয়ে বেশি রোজগেরে অভিনেতা! তেমনটাই তো বলছে বলিপাড়ার বাসিন্দারা।

দক্ষিণী ছবিতে তার রমরমা বাজার তো ছিলই। এবার শাহরুখ-আমির-সালমানদের তিল তিল করে গড়ে তোলা রাজত্ব কি খান খান করে তুলতে চান প্রভাস?

প্রভাসের তুলনায় ছবি প্রতি পারিশ্রমিকে বেশ পিছিয়ে শাহরুখ। তিনি নাকি ১০০ কোটিতে ছবি করতে রাজি হন। সালমান আবার একটু বেশি টাকা দাবি করেন বলে শোনা যায়। তা প্রায় ১২৫ কোটি। তবে অনেকের দাবি, শাহরুখ-সালমান নন, প্রভাসকে টক্কর দিতে পারেন একমাত্র অক্ষয় কুমার। খিলাড়ি নাকি ১৫০ কোটির কাছাকাছি না পেলে ছবিতে কাজ শুরু করতে রাজি হন না!

নিউজ ট্যাগ: প্রভাস

আরও খবর



কালাইয়ে বজ্রপাতে এক কিশোরের মৃত্যু

প্রকাশিত:শুক্রবার ১৩ মে ২০২২ | হালনাগাদ:শুক্রবার ১৩ মে ২০২২ | ২৮৫জন দেখেছেন

Image

জয়পুরহাট প্রতিনিধি:

জয়পুরহাটের কালাইয়ে বজ্রপাতে রিদয় হাসান (১৪) নামে এক কিশোরের মৃত্ব্য হয়েছে ।

শুক্রবার সকালে উপজেলার উদয়পুর ইউনিয়নের শ্রীপুর গ্রামে এই ঘটনা ঘটে। রিদয় হাসান ওই গ্রামের রবিউল ইসলামের ছেলে।

পরিবারের সদস্য ও পুলিশ জানান, সকাল ১০টার দিকে বৃষ্টি শুরু হলে  রিদয় বাড়ির পাশে পুকুর পাড়ে ইউক্যালিপটার গাছের নিচে  দাঁড়িয়ে ছিল এ সময় সেখানে বজ্রপাত হলে সে মাটিতে পড়ে যায় আহত অবস্থায় স্থানীয়রা তাকে উদ্ধার করে কালাই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত ডাক্তার তাকে মৃত ঘোষণা করে।

ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন কালাই থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এস এম মঈনুদ্দীন।


আরও খবর



শ্রীলঙ্কাকে সিরিজ হারানোই বাংলাদেশের লক্ষ্য: সাকিব

প্রকাশিত:শনিবার ২৩ এপ্রিল ২০২২ | হালনাগাদ:শনিবার ২৩ এপ্রিল ২০২২ | ৪১৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

আগামী মাসে বাংলাদেশ সফরে আসছে শ্রীলঙ্কা ক্রিকেট দল। স্বাগতিকদের সঙ্গে দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলবে তারা। দুটো ম্যাচই আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের অন্তর্ভুক্ত। তার আগেই শুরু হয়ে গেছে উত্তেজনা। এবার কেমন খেলবে টাইগাররা, সেটাই বড় প্রশ্ন।

ওয়ানডেতে দাপট দেখালেও টেস্টে এখনো ছোট দল বাংলাদেশ। হোক সেটা দেশ কিংবা বিদেশের মাটিতে, টাইগাররা খাবি খাবে এটাই যেন নিয়তি। তবে আসন্ন সিরিজে বাংলাদেশকেই ফেবারিট মানছেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান।

সবকিছু ঠিকঠাক থাকলে সাকিব এই সিরিজে খেলবেন। সেই লক্ষ্যে দেশে ফিরে এসেছেন। খেলছেন রূপগঞ্জের হয়ে ডিপিএলের সুপার লিগও। মূলত শ্রীলঙ্কা সিরিজের প্রস্তুতি নিতেই তার ডিপিএল খেলা।

গতকাল (২২ এপ্রিল) রাজধানীতে এক অনুষ্ঠানে সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে সাকিব জানালেন, কন্ডিশনের দিক থেকে বাড়তি সুবিধা হয়তো পাওয়া যাবে না। তবু, এই সিরিজে বাংলাদেশের ভালো করার সম্ভাবনা বেশি।

সাকিব আল হাসান বলেন, অবশ্যই ভালো করার আশা থাকবে। সিরিজ জেতাই লক্ষ্য আমাদের। শ্রীলঙ্কা বেশ ভালো দল, তবুও আমার মনে হয় আমাদের ভালো করার সম্ভাবনা খুব বেশি। যদিও দুই দেশের কন্ডিশন প্রায় কাছাকাছি। তারপরও আমরা সিরিজ জেতার আশা করছি।

আগামী ৮ এপ্রিল বাংলাদেশে পা রাখবে শ্রীলঙ্কা ক্রিকেট দল। ১৫ মে থেকে প্রথম টেস্ট মাঠে গড়াবে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে। দ্বিতীয় ও শেষ টেস্ট শুরু হবে ২৩ মে থেকে, মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে।


আরও খবর



করোনা: বিশ্বে আরও দেড় হাজার মৃত্যু

প্রকাশিত:বৃহস্পতিবার ১২ মে ২০২২ | হালনাগাদ:বৃহস্পতিবার ১২ মে ২০২২ | ৩১০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

চলমান করোনা মহামারিতে বিশ্বজুড়ে দৈনিক মৃত্যুর সংখ্যা কমেছে। একইসঙ্গে আগের দিনের তুলনায় কমেছে নতুন শনাক্ত রোগীর সংখ্যাও। গত ২৪ ঘণ্টায় সারা বিশ্বে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন প্রায় দেড় হাজার মানুষ। একই সময়ে ভাইরাসটিতে নতুন করে আক্রান্তের সংখ্যা নেমে এসেছে পৌনে ৬ লাখের নিচে।

এদিকে গত ২৪ ঘণ্টায় বিশ্বজুড়ে সবচেয়ে বেশি সংক্রমণ ও প্রাণহানির ঘটনা ঘটেছে জার্মানিতে। অন্যদিকে দৈনিক প্রাণহানির তালিকায় দ্বিতীয় অবস্থানে রয়েছে যুক্তরাষ্ট্র। প্রাণহানির তালিকায় এরপরই রয়েছে ব্রাজিল, ইতালি, রাশিয়া, ফ্রান্স ও জাপান। এতে বিশ্বব্যাপী করোনায় আক্রান্তের সংখ্যা ছাড়িয়েছে ৫১ কোটি ৯০ লাখের ঘর। অন্যদিকে মৃতের সংখ্যা ছাড়িয়েছে ৬২ লাখ ৮২ হাজার।

বৃহস্পতিবার (১২ মে) সকালে করোনাভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে পাওয়া সর্বশেষ তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় সারা বিশ্বে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ১ হাজার ৪৯২ জন। অর্থাৎ আগের দিনের তুলনায় মৃত্যুর সংখ্যা কমেছে দুই শতাধিক। এতে বিশ্বজুড়ে মৃতের সংখ্যা পৌঁছেছে ৬২ লাখ ৮২ হাজার ৬২ জনে।

একই সময়ের মধ্যে ভাইরাসটিতে নতুন করে আক্রান্ত হয়েছেন ৫ লাখ ৭১ হাজার ১০২ জন। অর্থাৎ আগের দিনের তুলনায় নতুন শনাক্ত রোগীর সংখ্যা কমেছে প্রায় ২০ হাজার। এতে মহামারির শুরু থেকে এ পর্যন্ত ভাইরাসে আক্রান্ত মোট রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৫১ কোটি ৯০ লাখ ৪ হাজার ৭০৪ জনে।

এদিকে গত ২৪ ঘণ্টায় বিশ্বে করোনায় সবচেয়ে বেশি সংক্রমণ ও প্রাণহানির ঘটনা ঘটেছে জার্মানিতে। এই সময়ের মধ্যে দেশটিতে নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ৯৩ হাজার ১০২ জন এবং মারা গেছেন ২২৭ জন। করোনা মহামারির শুরু থেকে ইউরোপের এই দেশটিতে এখন পর্যন্ত ২ কোটি ৫৫ লাখ ৮৩ হাজার ২৫৮ জন করোনায় আক্রান্ত হয়েছেন এবং ১ লাখ ৩৭ হাজার ৪৪৯ জন মারা গেছেন।

অন্যদিকে দৈনিক প্রাণহানির তালিকায় দ্বিতীয় অবস্থানে রয়েছে যুক্তরাষ্ট্র। গত ২৪ ঘণ্টায় দেশটিতে নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ৮৭ হাজার ৪৮৭ জন এবং মারা গেছেন ২২৬ জন। করোনাভাইরাসে সবচেয়ে ক্ষতিগ্রস্ত এই দেশটিতে এখন পর্যন্ত ৮ কোটি ৩৯ লাখ ৫৩ হাজার ৩৭১ জন করোনায় আক্রান্ত হয়েছেন এবং ১০ লাখ ২৫ হাজার ৭৬৪ জন মারা গেছেন।

ফ্রান্সে নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ৪০ হাজার ২৯৯ জন এবং মারা গেছেন ৯৬ জন। করোনা মহামারির শুরু থেকে দেশটিতে এখন পর্যন্ত ২ কোটি ৯০ লাখ ৬১ হাজার ৫২৩ জন করোনায় আক্রান্ত হয়েছেন এবং ১ লাখ ৪৭ হাজার ৭৫ জন মারা গেছেন। একইসময়ে দক্ষিণ আফ্রিকায় নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ১০ হাজার ১৭ জন এবং মারা গেছেন ৫০ জন।

রাশিয়ায় গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৯৮ জন এবং নতুন করে ভাইরাসে সংক্রমিত হয়েছেন ৪ হাজার ১০২ জন। এছাড়া মহামারির শুরু থেকে এ পর্যন্ত দেশটিতে মোট শনাক্ত রোগীর সংখ্যা ১ কোটি ৮২ লাখ ৪১ হাজার ৩২৯ জন এবং মৃত্যু হয়েছে ৩ লাখ ৭৭ হাজার ২৪৮ জনের। একইসময়ে থাইল্যান্ডে নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ৭ হাজার ৬৫০ জন এবং মারা গেছেন ৫৬ জন।

গত ২৪ ঘণ্টায় দক্ষিণ কোরিয়ায় নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ৪৩ হাজার ৮৯৯ জন এবং মারা গেছেন ২৯ জন। করোনা মহামারির শুরু থেকে পূর্ব এশিয়ার এই দেশটিতে এখন পর্যন্ত ১ কোটি ৭৬ লাখ ৫৮ হাজার ৭৯৪ জন করোনায় আক্রান্ত হয়েছেন এবং ২৩ হাজার ৪৯১ জন মারা গেছেন। গত একদিনে অস্ট্রিয়ায় নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ৫ হাজার ৯৯১ জন এবং মারা গেছেন ৮ জন।

লাতিন আমেরিকার দেশ ব্রাজিল করোনায় আক্রান্তের দিক থেকে তৃতীয় ও মৃত্যুর সংখ্যায় তালিকার দ্বিতীয় অবস্থানে রয়েছে। গত ২৪ ঘণ্টায় দেশটিতে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ১২১ জন এবং নতুন করে সংক্রমিত হয়েছেন ২৩ হাজার ৩৯৮ জন। অপরদিকে মহামারির শুরু থেকে এ পর্যন্ত দেশটিতে মোট শনাক্ত রোগীর সংখ্যা ৩ কোটি ৬ লাখ ১৭ হাজার ৭৮৬ জন এবং মৃত্যু হয়েছে ৬ লাখ ৬৪ হাজার ৫৬৪ জনের।

করোনায় আক্রান্তের তালিকায় দ্বিতীয় অবস্থানে রয়েছে প্রতিবেশী দেশ ভারত। তবে ভাইরাসে আক্রান্ত হয়ে মৃতের সংখ্যার তালিকায় দেশটির অবস্থান তৃতীয়। গত ২৪ ঘণ্টায় দেশটিতে নতুন করে করোনায় সংক্রমিত হয়েছেন ২ হাজার ২৭৫ জন। মহামারির শুরু থেকে দেশটিতে এখন পর্যন্ত মোট আক্রান্ত হয়েছেন ৪ কোটি ৩১ লাখ ১২ হাজার ৮৬১ জন এবং মারা গেছেন ৫ লাখ ২৪ হাজার ১৫৭ জন।

এছাড়া গত ২৪ ঘণ্টায় অস্ট্রেলিয়ায় নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ৫৭ হাজার ৮৮ জন এবং মারা গেছেন ৫১ জন। একই সময়ে কানাডায় নতুন করে ভাইরাসটিতে আক্রান্ত হয়েছেন ৩ হাজার ৯৬ জন এবং মারা গেছেন ৫২ জন। গ্রিসে নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ৪ হাজার ৭৬১ জন এবং মারা গেছেন ২৭ জন।

উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়। এরপর ২০২০ সালের ১১ মার্চ বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) করোনাকে বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে। এর আগে একই বছরের ২০ জানুয়ারি বিশ্বজুড়ে জরুরি পরিস্থিতি ঘোষণা করে সংস্থাটি।

নিউজ ট্যাগ: করোনাভাইরাস

আরও খবর



রাজধানীতে দৃষ্টি প্রতিবন্ধীদের মাঝে ঈদ সামগ্রী বিতরণ

প্রকাশিত:সোমবার ২৫ এপ্রিল ২০২২ | হালনাগাদ:সোমবার ২৫ এপ্রিল ২০২২ | ৪০৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

জাতীয় দৃষ্টি প্রতিবন্ধী সংস্থার প্রাধান কার্যালয়ে ৩৫০ টি অসহায় দৃষ্টি প্রতিবন্ধীদের পরিবারের মাঝে আসন্ন পবিত্র ঈদুল ফিতর উদযাপন উপলক্ষে জাতীয় দৃষ্টি প্রতিবন্ধী সংস্থার উদ্যোগে ঈদ সামগ্রী পোলাও চাল, সেমাই, দুধ, চিনি, সোয়াবিন তেল, লবন ও নগদ অর্থ বিতরণ করা হয়।

সোমবার (২৫ এপ্রিল) ৬ অরফানেজ রোড, বকশী বাজার জাতীয় দৃষ্টি প্রতিবন্ধী সংস্থার প্রধান কার্যালয়ে দৃষ্টি প্রতিবন্ধীদের মাঝে ঈদ সামগ্রী বিতরণ করে সংগঠনটির নেতারা। ঈদ সামগ্রী বিতরণ কর্মসূচিতে সভাপতিত্ব করেন জাতীয় দৃষ্টি প্রতিবন্ধী সংস্থার চেয়ারম্যান মো. নুরুল আলম সিদ্দিক

উক্ত অনুষ্ঠানে সংস্থার মহাসচিব মো. আইউব আলী হাওলাদার স্বাগত বক্তব্যে সরকারের নিকট কয়েকটি দাবী পেশ করে বলেন, দৃষ্টি প্রতিবন্ধীদের স্বাস্থ্য সুরক্ষার জন্য সরকারি, আধা-সরকারি হাসপাতালে কোন ভোগান্তি বা হয়রানির শিকার না হতে হয় এবং তাদের চিকিৎসা খরচ মওকুফ করা হয়। জাতীয় দৃষ্টি প্রতিবন্ধী সংস্থার প্রধান কার্যালয়, ৬ অরফানেজ রোড, বকশী বাজার, এর বাড়িটি সংস্থার নামে স্থায়ীভাবে বরাদ্দ প্রদান করা। সকল মন্ত্রণালয়ে ২০২২-২০২৩ অর্থ বছরে দৃষ্টি প্রতিবন্ধীদের অনুকূলে বাজেট বরাদ্দ রাখা। দৃষ্টি প্রতিবন্ধীদের প্রতিবন্ধী ভাতা ৭৫০ টাকার স্থলে ১,০০০ টাকা করা।


আরও খবর