আজঃ রবিবার ২৪ অক্টোবর ২০২১
শিরোনাম

মঠবাড়িয়ায় চার স্ত্রীর স্বামী খুন

প্রকাশিত:বুধবার ০৯ ডিসেম্বর ২০২০ | হালনাগাদ:মঙ্গলবার ১৬ ফেব্রুয়ারী ২০২১ | ৫৭৩৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

মঠবাড়িয়া  প্রতিনিধি

পিরোজপুরের মঠবাড়িয়ায় চার স্ত্রীর স্বামী সোবাহান প্যাদা (৫০) নামে এক কৃষককে নৃশংসভাবে কুপিয়ে হত্যা করেছে দুর্বৃত্তরা। বুধবার সকালে থানা পুলিশ উপজেলার কবুতরখালী গ্রামের হাসেম হাওলাদারের বাড়ির সামনের সড়ক থেকে নিহতের লাশ উদ্ধার করেছে। ধারণা করা হচ্ছে মঙ্গলবার গভীর রাতে দুর্বৃত্তরা তাকে নৃশংসভাবে হত্যা করে রাস্তায় ফেলে রেখে যায়। নিহত সোবাহান প্যাদা ওই গ্রামের মৃত. তুজাম্বর প্যাদার ছেলে। সে ৭ সন্তানের জনক।

স্থানীয় চৌকিদার খলিলুর রহমান জানান, বুধবার সকালে শামীম ও কাঞ্চন নামে দুই যুবক রক্তাক্ত অবস্থায় লাশ পরে থাকতে দেখে আমাকে জানায়। আমি তাৎক্ষনিক পুলিশকে অবহিত করি। তিনি আরও বলেন, মঙ্গলবার সন্ধ্যায় নিহত সোবাহান প্যাদা দক্ষিণ কবুতরখালী ব্রিজ সংলগ্ন আল আমিনের দোকানে চা পান করার সময় বলেছিলো রাতে তৃতীয় স্ত্রী হেলেনার কাছে যাবে। নিহত সোবাহান প্যাদা তার চাচাতো ভাগ্নি রাবেয়া হত্যা মামলার চার্জশীটভুক্ত আসামী।

তৃতীয় স্ত্রী হেলেনা বেগম জানান, ওই রাতে সে (নিহত সোবাহান প্যাদা) আমার কাছে আসেনি। সকালে শুনতে পাই আমার স্বামী খুন হয়েছে।

খবর পেয়ে পিরোজপুর পুলিশ সুপার হায়াতুল ইসলাম খান, পিবিআইর বিশেষ টিমসহ ও বিভিন্ন আইন শৃঙ্খলা বাহিনী ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

মঠবাড়িয়া থানার ওসি মাসুদুজ্জামান বলেন, প্রাথমিক ভাবে ধারণা করা হচ্ছে। মঙ্গলবার গভীর রাতে তাকে পরিকল্পিত ভাবে কুপিয়ে হত্যা করা হয়েছে। এঘটনায় মামলার প্রস্তুতি চলছে। দ্রুত হত্যার রহস্য উদ্ঘাটন পূর্বক অপরাধীদের গ্রেপ্তার করা হবে।


আরও খবর



‘টাকা ফেরত পাবেন ডেসটিনি ও যুবকের গ্রাহকরা’

প্রকাশিত:রবিবার ২৬ সেপ্টেম্বর ২০২১ | হালনাগাদ:রবিবার ২৬ সেপ্টেম্বর ২০২১ | ৪৬০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি জানিয়েছেন, ডেসটিনি ও যুবকের প্রতারিত গ্রাহকেরা অন্তত ৫০ থেকে ৬০ শতাংশ টাকা ফেরত পেতে পারেন। রোববার (২৬ সেপ্টেম্বর) বাংলাদেশ প্রতিযোগিতা কমিশন আয়োজিত এক কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

মন্ত্রী বলেন, ডেসটিনি ও যুবকের যে সম্পদ রয়েছে তার দাম অনেক বেড়েছে। ন্যায্যমূল্যে বিক্রি করলেও যে টাকা পাওয়া যাবে তা দিয়ে গ্রাহকদের ৫০ থেকে ৬০ শতাংশ টাকা ফেরত দেওয়া যাবে।

এ বিষয়ে বাণিজ্যমন্ত্রী আইনমন্ত্রী আনিসুল হকের সঙ্গে কথা বলেছেন বলে জানান। তবে বাণিজ্যমন্ত্রীর এমন কথা নাকোচ করে দিয়েছেন আইনমন্ত্রী। এদিকে গ্রাহকদের অন্তত সাত হাজার কোটি টাকা আটকে রেখেছে ডেসটিনি ও যুবকের মালিকপক্ষ। বাণিজ্য মন্ত্রণালয় সূত্রে এমন তথ্য জানা গেছে।

এ সময় তিনি ই-কমার্স নিয়ে কথা বলতে গিয়ে বলেন, কয়েকটি প্রতিষ্ঠানের জন্য অন্তত ৩০ হাজার প্রতিষ্ঠানকে আমরা বিপদে ফেলতে পারি না। এ খাত এগিয়ে যাচ্ছে।


আরও খবর
নাটকীয় উত্থানে ঘুরে দাঁড়াল পুঁজিবাজার

বৃহস্পতিবার ২১ অক্টোবর 20২১




করোনা : সংক্রমণে যুক্তরাজ্য, প্রাণহানিতে শীর্ষে রাশিয়া

প্রকাশিত:সোমবার ২৭ সেপ্টেম্বর ২০২১ | হালনাগাদ:সোমবার ২৭ সেপ্টেম্বর ২০২১ | ৫৩৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image
গত ২৪ ঘণ্টায় সারা বিশ্বে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৪ হাজার ৯০১ জন। অর্থাৎ আগের দিনের তুলনায় মৃত্যুর সংখ্যা কমেছে প্রায় এক হাজার

চলমান করোনা মহামারিতে বিশ্বজুড়ে দৈনিক মৃত্যুর সংখ্যা আরও কমেছে। একইসঙ্গে আগের দিনের তুলনায় কমেছে নতুন শনাক্ত রোগীর সংখ্যাও। গত ২৪ ঘণ্টায় সারা বিশ্বে করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুর সংখ্যা নেমেছে ৫ হাজারের নিচে। একই সময়ে নতুন করে আক্রান্ত মানুষের সংখ্যা নেমে এসেছে সোয়া ৩ লাখে।

সর্বশেষ ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি সংক্রমণের ঘটনা ঘটেছে যুক্তরাজ্যে। অন্যদিকে দৈনিক মৃত্যুতে সবার ওপরে রয়েছে রাশিয়া। এতে বিশ্বব্যাপী করোনায় আক্রান্তের সংখ্যা ছাড়িয়েছে ২৩ কোটি ২৫ লাখের ঘর। অন্যদিকে মৃতের সংখ্যা ছাড়িয়েছে ৪৭ লাখ ৬১ হাজার।

সোমবার (২৭ সেপ্টেম্বর) সকালে করোনাভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে পাওয়া সর্বশেষ তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় সারা বিশ্বে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৪ হাজার ৯০১ জন। অর্থাৎ আগের দিনের তুলনায় মৃত্যুর সংখ্যা কমেছে প্রায় এক হাজার। এতে বিশ্বজুড়ে মৃতের সংখ্যা পৌঁছেছে ৪৭ লাখ ৬১ হাজার ৫৩১ জনে।

একই সময়ের মধ্যে ভাইরাসটিতে নতুন করে আক্রান্ত হয়েছেন ৩ লাখ ২৩ হাজার ১ জন। অর্থাৎ আগের দিনের তুলনায় নতুন শনাক্ত রোগীর সংখ্যা কমেছে প্রায় ৫৭ হাজার। এতে মহামারির শুরু থেকে এ পর্যন্ত ভাইরাসে আক্রান্ত মোট রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২৩ কোটি ২৫ লাখ ৭৬ হাজার ৯৬৬ জনে।

এদিকে গত ২৪ ঘণ্টায় বিশ্বে করোনায় সবচেয়েবেশি সংক্রমণের ঘটনা ঘটেছে যুক্তরাজ্যে। এই সময়ের মধ্যে দেশটিতে নতুন করে করোনাভাইরাসে
আক্রান্ত হয়েছেন ৩২ হাজার ৪১৭ জন এবং মারা গেছেন ৫৮ জন। মহামারির শুরু থেকে দেশটিতে
এখন পর্যন্ত ৭৬ লাখ ৬৪ হাজার ২৩০ জন করোনায় আক্রান্ত হয়েছেন এবং ১ লাখ ৩৬ হাজার ১৬৮
জন মারা গেছেন।

দৈনিক প্রাণহানির তালিকায় শীর্ষ অবস্থানে রয়েছে রাশিয়া। গত ২৪ ঘণ্টায় দেশটিতে মারা গেছেন ৮০৫ জন এবং নতুন করে করোনায় সংক্রমিত হয়েছেন ২২ হাজার ৪৯৮ জন। এছাড়া মহামারির শুরু থেকে এ পর্যন্ত দেশটিতে মোট শনাক্ত রোগীর সংখ্যা ৭৪ লাখ ২০ হাজার ৯১৩ জন এবং মৃত্যু হয়েছে ২ লাখ ৩ হাজার ৯০০ জনের।

এদিকে গত ২৪ ঘণ্টায় যুক্তরাষ্ট্রে নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ২৪ হাজার ৩৪৩ জন এবং মারা গেছেন ২৫৯ জন। করোনাভাইরাসে সবচেয়ে ক্ষতিগ্রস্ত এই দেশটিতে এখন পর্যন্ত ৪ কোটি ৩৭ লাখ ৫০ হাজার ৯৮৩ জন করোনায় আক্রান্ত হয়েছেন এবং ৭ লাখ ৬ হাজার ৩১৭ জন মারা গেছেন।

গত ২৪ ঘণ্টায় মেক্সিকোতে মারা গেছেন ৫৯৬ জন এবং নতুন করে করোনায় সংক্রমিত হয়েছেন ৯ হাজার ৬৯৭ জন। এছাড়া মহামারির শুরু থেকে এ পর্যন্ত দেশটিতে মোট শনাক্ত রোগীর সংখ্যা ৩৬ লাখ ২৮ হাজার ৮১২ জন এবং মৃত্যু হয়েছে ২ লাখ ৭৫ হাজার ২৯৯ জনের।

লাতিন আমেরিকার দেশ ব্রাজিল করোনায় আক্রান্তের দিক থেকে তৃতীয় ও মৃত্যুর সংখ্যায় তালিকার দ্বিতীয় অবস্থানে রয়েছে। গত ২৪ ঘণ্টায় দেশটিতে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ২৩৮ জন এবং নতুন করে করোনায় সংক্রমিত হয়েছেন ৮ হাজার ৬৬৮ জন। অপরদিকে মহামারির শুরু থেকে এ পর্যন্ত দেশটিতে মোট শনাক্ত রোগীর সংখ্যা ২ কোটি ১৩ লাখ ৫১ হাজার ৯৭২ জন এবং মৃত্যু হয়েছে ৫ লাখ ৯৪ হাজার ৪৮৪ জনের।

এদিকে করোনায় আক্রান্তের তালিকায় দ্বিতীয় অবস্থানে রয়েছে প্রতিবেশী দেশ ভারত। তবে ভাইরাসে আক্রান্ত হয়ে মৃতের সংখ্যার তালিকায় দেশটির অবস্থান তৃতীয়। গত ২৪ ঘণ্টায় দেশটিতে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ২৭৭ জন এবং নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ২৭ হাজার ২২ জন। দেশটিতে মোট আক্রান্ত ৩ কোটি ৩৬ লাখ ৭৮ হাজার ২৪৩ জন এবং মারা গেছেন ৪ লাখ ৪৭ হাজার ২২৫ জন।

গত ২৪ ঘণ্টায় ইরানে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ২৮৮ জন এবং নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ১৩ হাজার ৭৯২ জন।

উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়। এরপর গত বছরের ১১ মার্চ বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) করোনাকে বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে। এর আগে একই বছরের ২০ জানুয়ারি বিশ্বজুড়ে জরুরি পরিস্থিতি ঘোষণা করে সংস্থাটি।

নিউজ ট্যাগ: করোনাভাইরাস

আরও খবর



সৌরভ গাঙ্গুলির বায়োপিকে অভিষেক

প্রকাশিত:বুধবার ২০ অক্টোবর ২০21 | হালনাগাদ:বুধবার ২০ অক্টোবর ২০21 | ২৬৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

ভারতের ক্রিকেট ইতিহাসে অন্যতম তারকা সৌরভ গাঙ্গুলি। তার জীবনের গল্প নিয়েই নির্মিত হচ্ছে সিনেমা। প্রযোজনা করছেন বলিউডের খ্যাতিমান প্রযোজক লাভ রঞ্জন। কিছু দিন আগেই সিনেমাটির অফিসিয়াল ঘোষণা দেওয়া হয়েছে।

এরপর থেকেই জল্পনা চলছে, কে হবেন পর্দার সৌরভ। অনেকের নাম উঠে আসলেও প্রথম নামটি ছিল রণবীর কাপুরের। বলা হচ্ছিল, সিনেমায় প্রিন্স অব ক্যালকাটা হবেন রণবীর। কিন্তু শিডিউল না মেলায় তিনি কাজটি ফিরিয়ে দেন।

এরপর শোনা যায়, হৃতিক রোশনের নাম। তিনিও কাজটি করবেন না। পশ্চিমবঙ্গের অভিনেতা পরমব্রত চট্টোপাধ্যায়ের নামও উঠে আসে সৌরভের বায়োপিক সূত্রে। কিন্তু সেটাও হয়নি।

এবার বলিউডে গুঞ্জন ছড়িয়েছে, সৌরভের ভূমিকায় অভিনয় করছেন অভিষেক বচ্চন। এমনকি সিনেমার প্রি প্রোডাকশনও নাকি শুরু হয়ে গেছে। নির্মাতা আর বাল্মীকি সম্প্রতি একটি সিনেমার কাজ গোছাচ্ছেন। এই সিনেমার কেন্দ্রীয় চরিত্র একজন বাঁ হাতি ব্যাটসম্যানের।

সৌরভ গাঙ্গুলি বাঁ হাতি ব্যাটসম্যান ছিলেন। তাই ধারণা করা হচ্ছে, এটিই সৌরভেরই বায়োপিক। আর সিনেমাটির জন্য অভিষেক বচ্চনকে বেছে নিয়েছেন নির্মাতা। সঙ্গে আরও কয়েকজন ক্রিকেটারকে দেখা যেতে পারে।

তবে এখনো যেহেতু অফিসিয়াল কোনো ঘোষণা আসেনি, তাই গুঞ্জনটিকে শতভাগ সত্যও ধরে নেওয়া যায় না। পর্দার সৌরভ কে হচ্ছেন, সেটা জানা জন্য আপাতত অপেক্ষা করা যাক।


আরও খবর
গাছের সঙ্গে বিয়ে হবে নয়নতারার

শনিবার ২৩ অক্টোবর ২০২১




ফের তাইওয়ানের আকাশসীমায় চীনের ৫৬ যুদ্ধবিমান

প্রকাশিত:মঙ্গলবার ০৫ অক্টোবর ২০২১ | হালনাগাদ:মঙ্গলবার ০৫ অক্টোবর ২০২১ | ৬৪০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

তাইওয়ানের আকাশসীমায় ফের অনুপ্রবেশের ঘটনা ঘটিয়েছে চীন। সোমবার (৪ অক্টোবর) চীনের বিমান বাহিনীর ৫৬টি যুদ্ধবিমান তাদের আকাশসীমায় অনুপ্রবেশ করে। দেশটির আকাশসীমায় চীনা বিমান বাহিনীর এটিই সবচেয়ে বড় অনুপ্রবেশের ঘটনা। ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি ও কাতারভিত্তিক সংবাদমাধ্যম আলজাজিরা মঙ্গলবার (৫ অক্টোবর) এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে।

এই ঘটনার পর দায়িত্বজ্ঞানহীন ও প্ররোচনামূলক কর্মকাণ্ড বন্ধ করতে বেইজিংয়ের প্রতি আহ্বান জানিয়েছে তাইওয়ান। তবে তাইওয়ানের সঙ্গে সাম্প্রতিক উত্তেজনা বৃদ্ধির জন্য যুক্তরাষ্ট্রকে দায়ী করেছে চীন।

তাইওয়ানকে নিজেদের একটি প্রদেশ বলে মনে করে চীন। অপরদিকে বেইজিংয়ের প্রদেশ নয়, বরং তাইওয়ান নিজেকে একটি সার্বভৌম রাষ্ট্র মনে করে। পূর্ব এশিয়ার একটি দ্বীপ তাইওয়ান চীনা মূল ভূখণ্ডের দক্ষিণ-পূর্ব উপকূলে অবস্থিত। গত এক বছরের বেশি সময় ধরে চীন বার বার তাদের আকাশসীমা লঙ্ঘন করছে বলে অভিযোগ তাইওয়ানের। গত শুক্রবার থেকে তাইওয়ানের প্রতিরক্ষা সীমানার মধ্যে প্রায় ১৫০টি যুদ্ধবিমান পাঠিয়েছে চীন।

তাইওয়ান সরকারের বরাত দিয়ে বিবিসি জানায়, তাইওয়ানের আকাশসীমা লঙ্ঘনের সর্বশেষ ঘটনায় সোমবার চীনের ৫৬টি যুদ্ধবিমান দ্বীপ অঞ্চলটির প্রতিরক্ষা সীমানায় প্রবেশ করে। তাইওয়ান প্রাণালীতে শান্তি ও স্থিতিশীলতা বিনষ্টে বেইজিংকে অভিযুক্ত করেছে তাইওয়ানের চীন বিষয়ক প্রধান নীতিনির্ধারণী পরিষদ মেইনল্যান্ড অ্যাফেয়ার্স কাউন্সিল (এমএসি)।



আরও খবর



ইভ্যালির ওয়েবসাইট বন্ধ

প্রকাশিত:শনিবার ১৬ অক্টোবর ২০২১ | হালনাগাদ:শনিবার ১৬ অক্টোবর ২০২১ | ৩৭৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

সার্ভারসহ, অফিসের খরচ চালানো ও কর্মীদের বেতন-ভাতার অনিশ্চয়তা দেখা যাওয়ায় ইভ্যালির ওয়েবসাইট বন্ধ করে দিয়েছে প্রতিষ্ঠানটি। শনিবার (১৬ অক্টোবর) ফেসবুকে ঘোষণা দিয়ে এতথ্য জানিয়েছে ইভ্যালি।

গ্রাহকদের অর্ডারের পণ্য দিতে না পারায় প্রতারণার অভিযোগে গত মাসে প্রতিষ্ঠানটির শীর্ষ কর্মকর্তাদের গ্রেফতার করা হয়।

ইভ্যালির ফেসবুক পোস্টে বলা হয়, বর্তমান পরিস্থিতি সম্পর্কে আপনারা সবাই অবগত। ডিজিটাল বাংলাদেশ নির্মাণের অপ্রতিরোধ্য অগ্রযাত্রার অংশীদার হয়ে দেশের অনলাইন কেনাকাটাকে সবার হাতের মুঠোয় নিয়ে যেতে আমরা কাজ করে যাচ্ছি অবিরাম। আমরা এ কাজকে এগিয়ে নিতে চাই। চাই আপনাদের সবার সহযোগিতায় আমাদের ব্যবসায়িক কার্যক্রমকে চালিয়ে যেতে। আর এ সুযোগ পেলে সবার সব ধরনের অর্ডার ডেলিভারি দিতে আমরা অঙ্গীকারাবদ্ধ ছিলাম, আছি, থাকবো। 

বর্তমান পরিস্থিতিতে অজ্ঞাতনামা হিসেবে আমাদের সব এমপ্লয়িরা শঙ্কার মধ্যে দিন অতিবাহিত করছেন। আমাদের সম্মানিত সিইও এবং চেয়ারম্যান কারাগারে থাকায় আমাদের ব্যাংকিংও সাময়িকভাবে বন্ধ। এমন পরিস্থিতিতে আমাদের সার্ভারসহ অফিসের খরচ চালানো ও এমপ্লয়িদের দায়িত্ব নেওয়ার বিষয়গুলোতে অনিশ্চয়তা দেখা দিয়েছে। আমাদের উকিলের মাধ্যমে সম্মানিত সিইওর বক্তব্য হলো- সুযোগ ও সময় পেলে আমাদের পক্ষে চার মাসের মধ্যেই সব জটিলতা গুছিয়ে উঠা সম্ভব।

এ পরিস্থিতিতে আমাদের সার্ভার বন্ধ হয়ে যাওয়ার জন্য আমরা আন্তরিকভাবে দুঃখিত। পুনরায় দ্রুত সার্ভার চালু করে দেওয়ার জন্য আমাদের চেষ্টা অব্যাহত রয়েছে।

গ্রাহক ও সেলারদের স্বার্থ সুরক্ষায় আমরা সর্বোচ্চ সচেষ্ট। দেশীয় ই-কমার্স প্রতিষ্ঠান হিসেবে বিশ্ব দরবারে প্রতিষ্ঠিত হতে আমাদের এ যাত্রায় আমরা আপনাদের পাশে পেয়েছি সব সময়। আপনাদের এ ভালোবাসায় আমরা চিরকৃতজ্ঞ। সামনের দিনগুলোতেও আমরা এভাবে আপনাদের পাশে চাই।

আপনাদের ভালোবাসার শক্তি আমাদের অদম্য পথচলার প্রেরণা। ইভ্যালির পাশে থাকার জন্য অসংখ্য ধন্যবাদ।

নিউজ ট্যাগ: ইভ্যালি

আরও খবর
নাটকীয় উত্থানে ঘুরে দাঁড়াল পুঁজিবাজার

বৃহস্পতিবার ২১ অক্টোবর 20২১