আজঃ বৃহস্পতিবার ২৪ জুন ২০২১
শিরোনাম

মুহুর্মুহু বজ্রপাতের বিকট শব্দে কাঁপলো সাতক্ষীরা, নিহত দুই

প্রকাশিত:সোমবার ০৭ জুন ২০২১ | হালনাগাদ:সোমবার ০৭ জুন ২০২১ | ১১৬জন দেখেছেন
Image

সাতক্ষীরা থেকে দিলীপ কুমার দেব :

মুহুর্মুহু ভয়ঙ্কর বজ্রপাতের বিকট শব্দে চরম আতঙ্কে কাঁপলো সাতক্ষীরা। ঘন কালো জমাটবাঁধা মেঘে মুহুর্মুহু একের পর এক বজ্রপাত সাতক্ষীরার আকাশ প্রকম্পিত করে তোলে। জনসাধারণের মাঝে আতঙ্ক ছড়িয়ে পড়ে, বিদ্যুৎ চমকানো ও আলোক রশ্মি আর বিকট শব্দে শিশুরা চিৎকার করে কান্নাকাটি শুরু করে। ভীতিকর অবস্থায় বাড়ি ঘরের মানুষেরা সাবধানতা ও জীবন রক্ষার জন্য এ ঘর থেকে অন্য ঘরে ছুটা ছুটি করতে থাকে। সামনে পিছনে ডানে বামে সর্বত্র মুহুর্তে অসহনীয় শব্দ। মুহুর্মুহু বজ্রপাতের এমন দৃশ্য যেমন অতীতে দেখেনি সাতক্ষীরাবাসী। রবিবার বিকাল থেকে টানা তিনঘন্টা ধরে চলে বজ্রপাতের ভয়ঙ্কর লীলা। বিকট শব্দে প্রকম্পিত হয়ে ওঠে সাতক্ষীরা শহর। জ্যৈষ্ঠের আকাশ থেকে দীর্ঘদিন পর অঝরে ঝরেছে বৃষ্টি।

জানাগেছে, রবিবার বিকাল পৌনে ছয়টা হতে ছয়টার মধ্যে হঠাৎ সাতক্ষীরার আকাশ কালো মেঘে ছেয়ে যায়। চারিদিকে সূর্য ডুবু অন্ধকার কিন্তু তখনও সন্ধ্যা হতে প্রায় এক ঘন্টা বাকী রয়েছে। আকাশে মেঘ ডাকাডাকি, তারপর বিদ্যুৎ চমকানো শুরু হয়। অন্তত দশ পনের মিনিট আলো ঝলকানি, ধীরে ধীরে গাঢ় ঘন কালো অন্ধকারের উপস্থিতি সন্ধ্যা সাড়ে ছয়টার পর হতে অসহনীয়, অবর্ণনীয়, বিকট শব্দে প্রতি মুহুর্তে একের পর এক বজ্রপাত হতে থাকে।

সাতক্ষীরা শহরের পলাশপোলের বাসিন্দা মোঃ মুজিবুর সরদার (৫৭) বলেন, আমার এই বয়সে আমি কখনো এরকম বাজ পড়া দেখিনি। চোখের পলকের আগেই এত বাজ পড়ায় আমি চরম আতঙ্কে ছিলাম।

শহরের মুক্তিযোদ্ধা সড়কে রাধানগর এলাকায় বসবাসরত শিক্ষক লিপি রাণী মণ্ডল বলেন, মুহুর্মুহু ভয়ঙ্কর বজ্রপাতের বিকট শব্দে আমার দুই শিশু কন্যা চিৎকার করে কান্নাকাটি শুরু করে। তিনি বলেন, আমরা খুব ভীতিকর অবস্থায় ঘরের মধ্যে ছিলাম।

এদিকে বজ্রপাতে সাতক্ষীরায় দুজন নিহত হওয়ার খবর পাওয়া গেছে। নিহতরা হলেন, সাতক্ষীরা সদর উপজেলার ভোমরা ইউনিয়নের চৌবাড়িয়া গ্রামের মো: বজলুর রহমানের কন্যা মোছা: রাবেয়া খাতুন (২০) এবং তালা উপজেলার নগরঘাটা ইউনিয়নের হরিণখোলা গ্রামের আশুতোষ মন্ডলের ছেলে মৎস্য চাষী কিশোর মণ্ডল (৩৭)।

জানা গেছেন, রবিবার আছরের আজানের পূর্ব থেকে ব্যাপক বজ্রসহ বৃষ্টিপাত হয়।  এসময় মোছা: রাবেয়া খাতুন নামাজ পড়ার জন্য ওজু করতে বারান্দার নিচে নামার সাথে সাথে তাঁর উপর বজ্রপাত হয়। এতে ঘটনা স্থলে তাঁর মৃত্যু হয়। অপরদিকে তালা উপজেলার হরিণখোলা গ্রামের আশুতোষ মন্ডলের ছেলে কিশোর কুমার মন্ডল (৩৭) মৎস্য ঘের থেকে বাড়ি ফিরছিলেন। পথিমধ্যে হঠাৎ বজ্রপাতে তার মৃত্যু হয়।


আরও খবর



অতিবৃষ্টিতে চট্টগ্রামে ভূমিধসের শঙ্কা

প্রকাশিত:শনিবার ১৯ জুন ২০২১ | হালনাগাদ:শনিবার ১৯ জুন ২০২১ | ৭৮জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

মৌসুমি বায়ুর দেশে বৃষ্টিপাতে বেড়ে গেছে। সেইসঙ্গে বেড়েছে ভারী থেকে অতিভারী বর্ষণের প্রবণতাও। ফলে চট্টগ্রাম বিভাগের পাহাড়ে দেখা দিয়েছে ভূমিধসের শঙ্কা।

আবহাওয়াবিদ মো. বজলুর রশিদ জানিয়েছেন, সক্রিয় মৌসুমি বায়ুর প্রভাবে ঢাকা, খুলনা, বরিশাল ও চট্রগ্রাম বিভাগের কোথাও কোথাও ভারী (৪৪-৮৮ মিলিমিটার) থেকে অতিভারী (২৮৯ মিলিমিটার) বর্ষণ হতে পারে।

অতিভারী বর্ষণের কারণে চট্টগ্রাম বিভাগের পাহাড়ি এলাকার কোথাও কোথাও ভূমিধসের সম্ভাবনা রয়েছে।

এক পূর্বাভাসে আবহাওয়া অফিস জানিয়েছে, মৌসুমি বায়ুর অক্ষের বর্ধিতাংশ উত্তর প্রদেশ, বিহার, পশ্চিমবঙ্গ ও বাংলাদেশের মধ্যাঞ্চল হয়ে আসাম পর্যন্ত বিস্তৃত রয়েছে। এর একটি বর্ধিতাংশ উত্তর বঙ্গোপসাগরে অবস্থান করছে।

মৌসুমি বায়ু বাংলাদেশের ওপর সক্রিয় ও উত্তর বঙ্গোপসাগরে মাঝারি অবস্থায় রয়েছে। এ অবস্থায় আগামী রোববার (২০ জুন) সকাল পর্যন্ত রাজশাহী, ঢাকা, খুলনা, বরিশাল ও চট্টগ্রাম বিভাগের অধিকাংশ জায়গায় এবং রংপুর, ময়মনসিংহ ও সিলেট বিভাগের অনেক জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি/বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেইসঙ্গে দেশের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারী থেকে অতিভারী বর্ষণ হতে পারে। এ সময় সারাদেশে দিন ও রাতের তাপমাত্রা সামান্য হ্রাস পেতে পারে।

ঢাকায় দক্ষিণ/দক্ষিণ-পূর্ব দিক থেকে এ সময় বাতাসের গতিবেগ থাকবে ঘণ্টায় ৬ থেকে ১২ কিলোমিটার। যা অস্থায়ীভাবে দমকা হাওয়া আকারে ২৫ থেকে ৩০ কিলোমিটার থাকতে পারে।

আগামী সোমবার (২১ জুন) নাগাদ বৃষ্টিপাতের প্রবণতা কমতে পারে।

এদিকে রংপুর, রাজশাহী, বগুড়া, পাবনা, টাঙ্গাইল, ময়মনসিংহ, ঢাকা, ফরিদপুর, যশোর, কুষ্টিয়া, খুলনা, বরিশাল, পটুয়াখালী, নোয়াখালী, কুমিল্লা, চট্টগ্রাম, কক্সবাজার এবং সিলেট অঞ্চলের ওপর দিয়ে অস্থায়ীভাবে দমকা হাওয়া আকারে দক্ষিণ ও দক্ষিণ-পূর্ব দিক থেকে ঘণ্টায় ৪৫ থেকে ৬০ কিলোমিটার বেগে ঝড়ো হাওয়া বয়ে যেতে পারে। তাই এসব এলাকার নদীবন্দরসমূহকে এক নম্বর সতর্ক সংকেত দেখাতে বলা হয়েছে।

শনিবার (১৯ জুন) সকাল পর্যন্ত সবচেয়ে বেশি বর্ষণ রেকর্ড করা হয়েছে ঈশ্বরদীতে ১৬৬ মিলিমিটার। তবে বিভাগ অনুযায়ী সবচেয়ে বেশি বর্ষণ হয়েছে চট্টগ্রামে। এ অঞ্চলের অনেক স্থানে অতিভারী বর্ষণ হয়েছে।

টেকনাফে ১৬৩ মিলিমিটার, চট্টগ্রামে ১১১ মিলিমিটার, মাইজদী কোর্টে ১০৪ মিলিমিটার, সীতাকুণ্ডে ৯৫ মিলিমিটার ও কুতুবদিয়ায় ৭৪ মিলিমিটার বর্ষণ হয়েছে। এছাড়া অন্য স্থানেও মাঝারি ধরনের ভারী বর্ষণ হয়েছে। ঢাকায় বর্ষণ হয়েছে ২২ মিলিমিটার।


আরও খবর



আহমদ শফী হত্যা মামলা: হেফাজত নেতা আমিনুল গ্রেপ্তার

প্রকাশিত:বৃহস্পতিবার ২৭ মে ২০২১ | হালনাগাদ:বৃহস্পতিবার ২৭ মে ২০২১ | ১৬৪জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image
গ্রেপ্তার আমিনুল হেফাজতে ইসলামের হাটহাজারী পৌরসভা শাখার দাওয়া বিষয়ক সম্পাদক। আসামি আমিনুল হাটহাজারীতে নেতৃত্বদানকারী কয়েকজনের মধ্যে একজন ছিলেন

হেফাজতে ইসলামের প্রয়াত আমির আল্লামা শাহ আহমদ শফীকে হত্যার অভিযোগে দায়ের করা মামলায় এক হেফাজত নেতাকে গ্রেপ্তার করা হয়েছে। তার নাম আমিনুল ইসলাম। আজ বৃহস্পতিবার (২৭ মে) চট্টগ্রাম জেলার পুলিশ সুপার (এসপি) এস এম রশিদুল হক এ তথ্য নিশ্চিত করেন। গ্রেপ্তারকৃত আমিনুল হাটহাজারীতে সহিংসতার মামলারও আসামি।

পুলিশ জানায়, গতকাল বুধবার (২৬ মে) রাতে জেলার ফটিকছড়ি থেকে আমিনুলকে গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তার আমিনুল হেফাজতে ইসলামের হাটহাজারী পৌরসভা শাখার দাওয়া বিষয়ক সম্পাদক। আসামি আমিনুল হাটহাজারীতে নেতৃত্বদানকারী কয়েকজনের মধ্যে একজন ছিলেন। প্রাথমিক জিজ্ঞাসাবাদে ঘটনায় জড়িত থাকার কথা স্বীকার করেছেন তিনি।

গ্রেপ্তারকৃতকে আরও জিজ্ঞাসাবাদের জন্য আদালতে রিমান্ডের আবেদন করা হবে বলে জানিয়েছে পুলিশ।

উল্লেখ্য, গত ২৬ মার্চ ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির আগমনকে ঘিরে ঢাকার বায়তুল মোকাররমের মুসল্লিদের সঙ্গে সংঘর্ষের জেরে চট্টগ্রামের হাটহাজারী ও ব্রাহ্মণবাড়িয়ায় সংঘর্ষ হয়। পুলিশের সঙ্গে গুলিতে হাটহাজারীতে ৪ জন নিহত হন। এতে বিক্ষুব্ধ মাদ্রাসার ছাত্ররা হাটহাজারী থানা ভবন, ভূমি অফিস ও ডাকবাংলোতে ভাঙচুর ও অগ্নিসংযোগ করেন।

এ ঘটনায় হাটহাজারী থানায় সাড়ে ৪ হাজার জনকে আসামি করে ১০টি মামলা দায়ের করে পুলিশ। এর মধ্যে জুনায়েদ বাবুনগরীসহ ১৪৮ জনের নাম উল্লেখ করা হয়। ১০ মামলায় এখন পর্যন্ত ৭৫ জনকে গ্রেপ্তার করেছে পুলিশ। স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন ৬ জন।


আরও খবর



থাইল্যান্ডে আটকে পড়া ৬১ বাংলাদেশি দেশে ফিরেছেন

প্রকাশিত:রবিবার ৩০ মে ২০২১ | হালনাগাদ:রবিবার ৩০ মে ২০২১ | ৯৪জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

বিমান বাংলাদেশ এয়ার লাইন্সের একটি বিশেষ ফ্লাইটে দেশে ফিরেছেন থাইল্যান্ডে আটকে পড়া ৬১ বাংলাদেশি। রবিবার (৩০ মে) এ তথ্য জানিয়েছে পররাষ্ট্র মন্ত্রণালয়।

থাইল্যান্ডে আটকে পড়া ৬১ বাংলাদেশির সঙ্গে থাইল্যান্ডসহ অন্য দেশের নাগরিকরাও ঢাকায় ফিরেছেন। আটকে পড়া বাংলাদেশি নাগরিকদের ফিরিয়ে আনতে সহায়তা করার জন্য থাইল্যান্ডে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মোহাম্মাদ আব্দুল হাই থাই সরকারকে ধন্যবাদ জানিয়েছেন।

থাইল্যান্ডে আটকে পড়া বাংলাদেশিদের এ নিয়ে গত এক বছরে ১৪ দফায় ফিরিয়ে আনা হলো। এছাড়া থাইল্যান্ডের বাংলাদেশ দূতাবাস আরও দুই দফায় কম্বোডিয়া থেকে ১৩৫ জন বাংলাদেশিকে ফিরিয়ে এনেছিলো।


আরও খবর



দক্ষিণখানে মসজিদের সেপটিক ট্যাংকে ৬ টুকরা লাশ, ইমাম আটক

প্রকাশিত:মঙ্গলবার ২৫ মে ২০২১ | হালনাগাদ:মঙ্গলবার ২৫ মে ২০২১ | ১৪০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

রাজধানীর দক্ষিণখানের একটি মসজিদের সেপটিক ট্যাংক থেকে এক যুবকের ৬ টুকরা লাশ উদ্ধার করেছে পুলিশ।

এ ঘটনায় জিজ্ঞাসাবাদের জন্য মসজিদটির ইমামকে আটক করা হয়েছে।

সোমবার দিনগত রাত ৩টার দিকে সরদারবাড়ি জামে মসজিদের সেপটিক ট্যাংক থেকে লাশটি উদ্ধার করা হয় বলে নিশ্চিত করেছেন দক্ষিণখান থানার এসআই অনুজ সরকার।

নিহতের নাম আজহারুল ইসলাম (৩০)। তিনি একটি পোশাক কারখানায় অপারেটর হিসাবে কাজ করতেন।

পুলিশ জানিয়েছে, আজহারুল পরিবারের সঙ্গে দক্ষিণখান এলাকায় থাকতেন। গত বৃহস্পতিবার থেকে তিনি নিখোঁজ ছিলেন। সোমবার গভীর রাতে সরদারবাড়ি জামে মসজিদের সেপটিক ট্যাংকের ভেতর থেকে তার ৬ টুকরা লাশ উদ্ধার করা হয়।

ঘটনাস্থল থেকে এসআই অনুজ সরকার যুগান্তরকে বলেন, হত্যাকাণ্ডে জড়িত সন্দেহে মসজিদের ইমামকে আটক করা হয়েছে। র‌্যাবের হেফাজতে তাকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।



আরও খবর



ধর্ষণের শিকার হলেন মডেল

প্রকাশিত:সোমবার ৩১ মে ২০২১ | হালনাগাদ:সোমবার ৩১ মে ২০২১ | ১১৩জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

ধর্ষণ যেন মহামারির আকার ধারণ করেছে। বিভিন্ন সময়ে এসব ঘটনা নিয়ে শুরুতে উত্তাল হলেও পরবর্তীতে সময়ের স্রোতে তা একটা সময় ধামাচাপা পড়ে যায়।

অনেকেই আবার চক্ষুলজ্জার ভয়ে এই মারাত্মক বিষয়টি গোপন করেন। ধর্ষণের অভিযোগে আবারও কাঠগড়ায় বলিউড। এবার ধর্ষণের অভিযোগে বলিউডের এক ফটোগ্রাফারের বিরুদ্ধে এফআইআর করলো মুম্বাই পুলিশ।

বলিউড ফটোগ্রাফার কলস্টন জুলিয়নের বিরুদ্ধে অভিযোগ দায়ের করেছে পুলিশ। তার বিরুদ্ধে একাধিকবার ধর্ষণের অভিযোগ করেছে ২৮ বছরের এক মডেল। তালিকায় রয়েছে এক জনপ্রিয় প্রযোজকের ছেলে, বলিউডের ট্যালেন্ট ম্যানেজার এবং সিনেমার এক প্রযোজকও।

অভিযুক্তদের বিরুদ্ধে ভারতীয় দ-বিধির ৩৭৬ এন, ৩৫৪ এবং ৩৪ ধারায় মামলা দায়ের করা হয়েছে। শ্লীলতাহানির অভিযোগ দায়ের হয়েছে মুম্বাইয়ের বান্দ্রা পুলিশ স্টেশনে।

তবে এ ঘটনায় এখন পর্যন্ত কেউ গ্রেপ্তার হননি। বলিউডে ধর্ষণ ও শ্লীলতাহানির অভিযোগ প্রথম নয়। এর আগেও বহু মডেল, অভিনেত্রী প্রকাশ্যে মুখ খুলেছেন।

নিউজ ট্যাগ: ধর্ষণের শিকার

আরও খবর