আজঃ বৃহস্পতিবার ০৯ ডিসেম্বর ২০২১
শিরোনাম

মুন্সীগঞ্জে নির্বাচনী সহিংসতায় নৌকার সমর্থক নিহত, গুলিবিদ্ধ ৫

প্রকাশিত:সোমবার ২২ নভেম্বর ২০২১ | হালনাগাদ:সোমবার ২২ নভেম্বর ২০২১ | ৫০০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

উত্তপ্ত হয়ে উঠেছে মুন্সীগঞ্জ সদরের চরকেওয়ার ইউনিয়ন। বিদ্রোহী স্বতন্ত্র প্রার্থীর সমর্থকদের হামলা, গুলি ও ককটেল বিস্ফোরণে এক নৌকার সমর্থক নিহত হয়েছেন। এ সময় কমপক্ষে পাঁচজন গুলিবিদ্ধ হয়েছেন বলে জানা গেছে। 

রোববার রাত ৮টা থেকে ১০টা পর্যন্ত ইউনিয়নের খাসকান্দি ও ছোট মোল্লাকান্দি এলাকায় এ ঘটনা ঘটে। আওয়ামী লীগের বিদ্রোহী সতন্ত্র প্রার্থী আক্তারুজ্জামান জীবনসহ ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, যুগ্ম সম্পাদককে দল থেকে বহিষ্কার করায় এ ঘটনা ঘটে।

হামলায় গুলিবিদ্ধ নৌকা প্রতীকের পাঁচ সমর্থকদের মধ্যে তিনজনকে গুরুতর অবস্থায় ঢাকায় পাঠানো কয়েছে। অন্য দুজন মুন্সীগঞ্জ জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন।

এদিকে হামলায় ককটেল বিস্ফোরণের সময় আতঙ্কে স্ট্রোক করে আব্দুল হক (৪৮) নামে এক ব্যক্তি মারা গেছেন বলে জানিয়েছে পুলিশ। তবে তার স্বজনদের দাবি, মারধর করে হত্যা করা হয় আব্দুল হককে। নিহত আব্দুল হক স্থানীয় মঞ্জিল হকের ছেলে।

ঘটনার পর থেকে এলাকায় থমথমে পরিস্থিতি বিরাজ করছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

স্থানীয় সূত্রে জানা যায়, নির্বাচন কেন্দ্র করে উত্তপ্ত অবস্থা বিরাজ করছিল চরকেওয়ার ইউনিয়নে। রোববার রাতে ছোট মোল্লাকান্দি ও খাসকান্দি এলাকায় স্বতন্ত্র আনারস প্রতীকের প্রার্থী আক্তারুজ্জামান জীবনের সমর্থকরা অতর্কিত হামলা চালায় নৌকার প্রার্থী আফসার উদ্দিন ভূঁইয়ার সমর্থকদের ওপর। এ সময় হামলাকারীরা ককটেল বিস্ফোরণ ও গুলিবর্ষণ করে।

ভাঙচুর চালায় অর্ধশতাধিক ঘরবাড়ি। হামলায় নৌকার সমর্থক শরিফ, সাইফুল, বাবু হালদার, মনির ও রমজান গুলিবিদ্ধসহ বেশ কয়েকজন আহত হন। এ সময় আতঙ্কে স্ট্রোক করে একজনের মৃত্যু হয়।

মুন্সীগঞ্জ জেনারেল হাসপাতালের জরুরি বিভাগের চিকিৎসক সোহাগ জানান, নিহত ব্যক্তির শরীরে কোনো গুলি বা আঘাতের চিহ্ন পাওয়া যায়নি। ময়নাতদন্তে মৃত্যুর সঠিক কারণ জানা যাবে। গুলিবিদ্ধ অবস্থায় পাঁচজন হাসপাতালে এসেছে। তাদের মধ্যে তিনজনকে ঢাকায় স্থানান্তর করা হয়েছে। অন্য দুজনের চিকিৎসা চলছে।

মুন্সীগঞ্জ সদর থানার ওসি আবুবকর সিদ্দিক জানান, ওই ঘটনার সময় একজন স্ট্রোক করে মারা গেছেন। কয়েকজন গুলিবিদ্ধের খবর শুনেছি। খবর পেয়ে ওই এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।


নিউজ ট্যাগ: মুন্সীগঞ্জ

আরও খবর
চট্টগ্রামে পাট গুদামে ভয়াবহ আগুন

বৃহস্পতিবার ০৯ ডিসেম্বর ২০২১

আজ নেত্রকোনা ট্র্যাজেডি দিবস

বুধবার ০৮ ডিসেম্বর ২০২১




দলীয় পদ হারালেন গাজীপুরের মেয়র জাহাঙ্গীর

প্রকাশিত:শুক্রবার ১৯ নভেম্বর ২০২১ | হালনাগাদ:শুক্রবার ১৯ নভেম্বর ২০২১ | ৮৯০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে কটূক্তি করার দায়ে সাংগঠনিকভাবে দোষী সাব্যস্ত হয়েছেন গাজীপুর সিটি করপোরেশনের মেয়র জাহাঙ্গীর আলম। তাকে আওয়ামী লীগের প্রাথমিক সদস্যপদ থেকে অব্যাহতি দেওয়া হয়েছে। পাশাপাশি হারাতে হচ্ছে গাজীপুর মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদকের পদও।

শুক্রবার (১৯ নভেম্বর) বিকেল ৪টায় বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের বৈঠকে এমন সিদ্ধান্ত নেওয়া হয়।

মেয়র জাহাঙ্গীরের বিরুদ্ধে নেওয়া হবে আইনগত ব্যবস্থা বলে জানা গেছে আওয়ামী লীগের বৈঠক সূত্র থেকে।

এছাড়া বৈঠকে আওয়ামী লীগের প্রেসিডিয়ামের সদস্য অন্তর্ভুক্ত করা হয়েছে রাজশাহী সিটি করপোরেশনের মেয়র ও রাজশাহী মহানগর আওয়ামী লীগের সভাপতি এএইচএম খায়রুজ্জামান লিটন, বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সদস্য মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীরবিক্রম ও অ্যাডভোকেট কামরুল ইসলাম।


আরও খবর



নাগাল্যান্ডে অভিযানের ঘটনায় হত্যা মামলা

প্রকাশিত:সোমবার ০৬ ডিসেম্বর ২০২১ | হালনাগাদ:সোমবার ০৬ ডিসেম্বর ২০২১ | ২৫৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

মিয়ানমার সীমান্তবর্তী ভারতের নাগাল্যান্ড রাজ্যে নিরাপত্তা বাহিনীর অভিযানে এক জওয়ানসহ ১৪ বেসামরিক মানুষের মৃত্যুর ঘটনায় মামলা দায়ের হয়েছে। মন জেলায় বিদ্রোহী দমন অভিযানের সময় ভুলবশত গুলি চালানোর ঘটনায় এসব হতাহতের ঘটনা ঘটেছে।

নাগাল্যান্ডের মন জেলায় ১৪৪ ধারা জারি করা হয়েছে। এর আওতায় পাঁচ জনের বেশি একসঙ্গে জমায়েত এবং অত্যাবশ্যকীয় নয় এমন সব ধরণের যানবাহন চলাচল নিষিদ্ধ করা হয়েছে।

জেলাটিতে এখন পর্যন্ত ১৫ জনের মৃত্যুর কথা জানা গেছে। এর মধ্যে ১৪ জনই বেসামরিক নাগরিক। এই ঘটনায় একটি হত্যা মামলা দায়ের হয়েছে। ৫ সদস্যের বিশেষ তদন্ত কমিটি গঠন করেছে নাগাল্যান্ড সরকার। হত্যা মামলাটির তদন্তের দায়িত্ব পেয়েছে পুলিশের ক্রাইম ব্রাঞ্চ।

গত শনিবার বিকেলে মন জেলায় বিদ্রোহীদের সম্ভাব্য চলাচলে খবর পেয়ে ভারতীয় সেনাবাহিনীর স্পেশাল ফোর্স অভিযান চালায়। তিরু-ওতিং সড়কে গ্রামবাসীদের বহনকারী একটি ট্রাকে হামলা চালায় নিরাপত্তা বাহিনী। এতে ছয় গ্রামবাসী নিহত হয়। পরে হাসপাতালে নেওয়ার পর আরও দুই জনের মৃত্যু হয়।

ওই ঘটনার পর নিরাপত্তা বাহিনীর সদস্যদের ঘিরে ফেলে ক্ষুব্ধ স্থানীয়রা। আত্মরক্ষার্থে নিরাপত্তা বাহিনী গ্রামবাসীও ওপর গুলি চালালে আরও ৫ গ্রামবাসী নিহত এবং ৬ জন আহত হয়। এই ঘটনায় এক সেনা নিহত এবং নিরাপত্তা বাহিনীর তিনটি গাড়িতে আগুন ধরিয়ে দেওয়া হয়।

রবিবার সন্ধ্যায় ক্ষুব্ধ বিক্ষোভকারীরা আসাম রাইফেলস ক্যাম্প ঘিরে ফেললে মন শহরের পরিস্থিতি উত্তেজক হয়ে ওঠে। পুলিশ জানিয়েছে, বিক্ষোভকারীরা ক্যাম্পে ঢুকে পড়ে আগুন ধরিয়ে দেওয়ার চেষ্টা করে। সহিংসতায় এক গ্রামবাসীর মৃত্যু হয়।


আরও খবর



মাদক বিরোধী অভিযানে আটক ১২৫

প্রকাশিত:বৃহস্পতিবার ১৮ নভেম্বর ২০২১ | হালনাগাদ:বৃহস্পতিবার ১৮ নভেম্বর ২০২১ | ৪৯০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

রাজধানীতে মাদক বিরোধী অভিযানে বিক্রি ও সেবনের অপরাধে ১২৫ জনকে আটক করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি)। 

বুধবার (১৭ নভেম্বর) সকাল ছয়টা থেকে বৃহস্পতিবার  (১৮ নভেম্বর) সকাল ছয়টা পর্যন্ত রাজধানীর বিভিন্ন থানা এলাকায় অভিযান চালিয়ে তাদের আটক করা হয়।

ডিএমপির মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন্স বিভাগের অতিরিক্ত উপ-কমিশনার (এডিসি) হাফিজ আল আসাদ জানান, তাদের কাছ থেকে ৭,৫০৪ পিস ইয়াবা,  ৫৪৬ গ্রাম ৪৬০ পুরিয়া হেরোইন, ১৩.২ লিটার দেশি মদ, ৩৩ কেজি ৪৪০ গ্রাম গাঁজা, ১০টি নেশা জাতীয় ইনজেকশন, ৬০টি ট্যাপেনটাডিল ট্যাবলেট ও ৮০টি বুপ্রেনরফিন জব্দ করা হয়।

আসামিদের বিরুদ্ধে ডিএমপির থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে ৯৭ টি মামলা দায়ের করা হয়েছে বলেও জানান তিনি।  


আরও খবর



সড়ক দুর্ঘটনায় ত্রিশালে নিহতের সংখ্যা বেড়ে ৫

প্রকাশিত:বুধবার ১০ নভেম্বর ২০২১ | হালনাগাদ:বুধবার ১০ নভেম্বর ২০২১ | ৪৫০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

ময়মনসিংহের ত্রিশাল উপজেলায় ট্রাক-সিএনজি সংঘর্ষে আরও ৩ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে এ ঘটনায় নিহতের সংখ্যা বেড়ে দাঁড়ালো ৫ জনে।

বুধবার (১০ নভেম্বর) সকাল ৯টার দিকে উপজেলার ত্রিশাল-বালিপাড়া সড়কের রামপুর এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

নিহতরা হলেন, ত্রিশালের সিএনজি অটোরিকশার চালক রামপুর গ্রামের আবদুল হেকিমের ছেলে আব্দুস সাত্তার (৪০), বাউপুর গ্রামের কলিমউদ্দিন (৭০), আজহারুল হকের স্ত্রী মিনা বেগম (৪৫), ত্রিশালের বাগান এলাকার আব্দুল কদ্দুসের ছেলে সালাম নবি (৩৫) ও আব্দুর রহমানের ছেলে সোহরাব উদ্দিন (৫০)।

ত্রিশাল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাইন উদ্দিন বিষয়টি নিশ্চিত করে বলেন, বুধবার (১০ নভেম্বর) সকালে ত্রিশাল উপজেলা সদর থেকে অটোরিকশাটি যাত্রী নিয়ে বালিপাড়া যাওয়ার পথে বিপরীত দিক থেকে আসা বালুভর্তি ট্রাকের মুখোমুখি সংঘর্ষ হয়।

তিনি আরও বলেন, এ সময় ঘটনাস্থলেই ২ জন মারা যান। পরে বাকি আহতদের ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হলে চিকিৎসাধীন অবস্থায় আরও ৩ জন মারা যান। ইতোমধ্যে ট্রাকটি আটক করা হয়েছে। তবে ট্রাকচালক পালিয়েছে। এ ঘটনায় আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন আছে।

নিউজ ট্যাগ: সড়ক দুর্ঘটনা

আরও খবর



নেদারল্যান্ডসে লকডাউনের প্রতিবাদে বিক্ষোভ, পুলিশের গুলিতে বিদ্ধ ২

প্রকাশিত:শনিবার ২০ নভেম্বর ২০21 | হালনাগাদ:শনিবার ২০ নভেম্বর ২০21 | ৩৭৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

করোনাভাইরাসের সংক্রমণ বেড়ে যাওয়ায় তিন সপ্তাহের লকডাউন এবং দিয়েছে দেশটির সরকার। সেইসঙ্গে বিধিনিষেধে কড়াকড়ি করা হয়েছে।  জরুরি প্রয়োজনে ভ্যাকসিন পাস নিয়ে চলাফেরা বাধ্যতামূলক করার পাশাপাশি দেশটিতে নববর্ষের অনুষ্ঠান বাতিল করা হয়েছে। সরকারের এসব  সিদ্ধান্তের প্রতিবাদে বিক্ষোভ শুরু হলে তাতে বাধা দেয় পুলিশ। সেখানেই সংঘর্ষে দুই জন গুলিবিদ্ধ হয়েছেন বলে জানা গেছে।

স্থানীয় সময় শুক্রবার দেশটির রোটেরডাম শহরে কয়েকশ মানুষ বিক্ষোভ মিছিলে যোগ দেয়। এতেই বাধা দেয় পুলিশ। এ সময় বিক্ষোভকারীরা পুলিশের গাড়িতে আগুন দেয় এবং বেশ কয়েকটি স্থাপনায় হামলা চালায়।

পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে বিক্ষোভকারীদের লক্ষ্য করে গুলি চালায় ডাচ পুলিশ। এতে অন্তত দুজন গুলিবিদ্ধ হয়েছেন। এ সময় জলকামানও  ব্যবহার করা হয়েছে বলে জানা গেছে।

রোটেরডাম পুলিশের মুখপাত্র বার্তাসংস্থা রয়টার্সকে জানিয়েছেন, "বিক্ষোভকারীরা সহিংস হয়ে উঠেছিল। সাধারণ মানুষের প্রাণহানির শঙ্কা সৃষ্টি হয়েছিল। তাই পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে গুলি চালিয়েছে পুলিশ।"

সম্প্রতি ইউরোপের দেশগুলোতে আবারও করোনাভাইরাসের সংক্রমণ বেড়েছে। এর মধ্যে লকডাউন ঘোষণা করা হয়েছে অস্ট্রিয়ায়।

হঠাৎ সংক্রমণ বাড়ায় এটিকে ইউরোপে করোনার চতুর্থ ঢেউও বলছেন অনেকে।


আরও খবর