আজঃ বৃহস্পতিবার ২৩ সেপ্টেম্বর ২০২১
শিরোনাম

ময়মনসিংহ মেডিকেলে আরও ৭ জনের প্রাণহানি

প্রকাশিত:মঙ্গলবার ১৪ সেপ্টেম্বর ২০২১ | হালনাগাদ:মঙ্গলবার ১৪ সেপ্টেম্বর ২০২১ | ৩৯০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালের কোভিড ডেডিকেটেড ইউনিটে গেলো ২৪ ঘণ্টায় আরও ৭ জনের মৃত্যু হয়েছে। যার মধ্যে ৩ জন করোনা ও ৪ জন উপসর্গ নিয়ে মারা গেছেন।

ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালের কোভিড ইউনিটের ফোকাল পার্সন ডা. মহিউদ্দিন খান মুন জানান, চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণকারী ৭ জনের মধ্যে ৩ জন করোনা পজিটিভ ছিলেন। আর বাকি ৪ জন ভর্তি ছিলেন উপসর্গ নিয়ে। মৃতদের মধ্যে ময়মনসিংহের ৩, টাঙ্গাইলের ২, নেত্রকোনা ও শেরপুরের ১ জন করে ছিলেন।

ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতাল আইসিইউতে ১০ জনসহ করোনা ইউনিটে ১০০ জন চিকিৎসাধীন রয়েছে। নতুন করে ২৪ জন শনাক্ত হয়েছে।


আরও খবর
পায়রা সেতুর নাম পরিবর্তনের দাবিতে মানববন্ধন

বৃহস্পতিবার ২৩ সেপ্টেম্বর ২০২১

বিস্কুটের কার্টন থেকে নবজাতক উদ্ধার

বৃহস্পতিবার ২৩ সেপ্টেম্বর ২০২১




বাংলাদেশিদের ভ্রমণ নিষেধাজ্ঞা প্রত্যাহার করলো জাপান

প্রকাশিত:রবিবার ১৯ সেপ্টেম্বর ২০২১ | হালনাগাদ:রবিবার ১৯ সেপ্টেম্বর ২০২১ | ৩৬০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

করোনাভাইরাসের সংক্রমণ রোধে বাংলাদেশসহ ছয় দেশের ওপর আরোপিত ভ্রমণ নিষেধাজ্ঞা প্রত্যাহার করে নিয়েছে জাপান। ছয়টি দেশ হলো: বাংলাদেশ, ভারত, আফগানিস্তান, মালদ্বীপ, নেপাল ও শ্রীলঙ্কা। এই ছয় দেশের নাগরিকদের মধ্যে যারা টিকা নিয়েছিলেন, এমনকি জাপানে বসবাসের বৈধ স্ট্যাটাসও রয়েছে; তাদেরও জাপানে প্রবেশ সম্পূর্ণ নিষিদ্ধ করা হয়েছিল গত জুনে। গত শুক্রবার সন্ধ্যার দিকে তা প্রত্যাহার করে নেওয়ার ঘোষণা দিয়েছে দেশটির সরকার।

স্থানীয় দৈনিক জাপান টাইমস বলেছে, চলতি বছরের শুরুর দিকে কোয়ারেন্টাইন ব্যবস্থার অংশ হিসেবে জাপানে পৌঁছানোর ১৪ দিন আগে বাংলাদেশসহ ওই ছয় দেশে সময় কাটিয়েছেন এমন বিদেশি পর্যটকদের জাপানে প্রবেশে নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছিল। সরকার এখন এই নিষেধাজ্ঞা প্রত্যাহার করে নেওয়ার সিদ্ধান্ত নিয়েছে। জাপানের কোয়ারেন্টাইন নীতিমালায় বড় ধরনের সংশোধন আনায় ওই ছয় দেশের প্রবেশ নিষেধাজ্ঞার অবসান ঘটছে। কোয়ারেন্টাইন বিধি-নিষেধে পরিবর্তন আসায় করোনাভাইরাসের বিস্তার, বিশেষ করে অতি সংক্রামক ধরনকে ঠেকাতে বিশ্বের ৪০টিরও বেশি দেশ ও অঞ্চলের পর্যটকদের এখন জাপানে পৌঁছানোর পর সরকারি স্থাপনায় তিন দিনের বাধ্যতামূলক কোয়ারেন্টাইন পালন করতে হবে।

দেশটিতে প্রবেশের পর একবার করোনাভাইরাসের পরীক্ষা করতে হবে। পাশাপাশি তিন দিনের বাধ্যতামূলক স্বেচ্ছা আইসোলেশন শেষেও শেষ দিনে কোভিড-১৯ পরীক্ষা করাতে হবে।


আরও খবর
কিশোর গ্যাং নিয়ন্ত্রণ নিয়ে নতুনভাবে ভাবতে হবে

বৃহস্পতিবার ২৩ সেপ্টেম্বর ২০২১




কাঠগড়ায় বসে মুঠোফোনে কথা বলেছেন ওসি প্রদীপ

প্রকাশিত:বুধবার ২৫ আগস্ট ২০২১ | হালনাগাদ:বুধবার ২৫ আগস্ট ২০২১ | ৬৫২৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

সামাজিক যোগাযোগের বিভিন্ন মাধ্যমে ঘুরছে (ভাইরাল) একটি ছবি। তাতে দেখা যাচ্ছে, আদালতের কাঠগড়ায় বসে মুঠোফোনে কথা বলেছেন কক্সবাজারের টেকনাফ থানার বরখাস্ত হওয়া ওসি ও আলোচিত সিনহা হত্যা মামলার প্রধান আসামি প্রদীপ কুমার দাশ।

গতকাল সোমবার কক্সবাজার জেলা ও দায়রা জজ আদালতে সিনহা হত্যা মামলার সাক্ষীদের সাক্ষ্য গ্রহণ চলছিল। এ সময় কাঠগড়ায় হাজির ছিলেন প্রদীপসহ মামলার ১৫ জন আসামি। প্রদীপের পরনে ছিল কালো রঙের জামা। ছড়িয়ে পড়া ছবিতে তাঁকে কালো রঙের জামা পরে থাকতে দেখা যায়। তবে আজ মঙ্গলবার সাক্ষ্য গ্রহণের দ্বিতীয় দিন প্রদীপ আদালতে আসেন লাল রঙের জামা পরে। এ সময় তাঁকে কড়া নজরদারিতে রাখা হয়।

আগের দিন সাক্ষ্য গ্রহণের কোনো এক ফাঁকে আদালতের কাঠগড়ায় বসে প্রদীপ মুঠোফোনে কথা বলেছেন বলে ধারণা করা হচ্ছে। এসংক্রান্ত ছবিটি সামাজিক যোগাযোগের বিভিন্ন মাধ্যমে ছড়িয়ে পড়েছে। একটি টেলিভিশন চ্যানেলেও ওই ছবি প্রচার করা হচ্ছে। ছবিতে দেখা যাচ্ছে, আদালত কক্ষের কাঠগড়ার ভেতরে হাঁটু গেড়ে বসে আছেন প্রদীপ। হাতে থাকা মুঠোফোনে কারও সঙ্গে তিনি কথা বলছিলেন। তাঁর মাথায় চুল নেই। ফলে ছবিটি যে প্রদীপের, তা স্পষ্টভাবে শনাক্ত করা যায়। ঘটনার সময় কয়েকজন ব্যক্তি তাঁর পাশে দাঁড়িয়ে ছিলেন।

নাম প্রকাশ না করা শর্তে একজন প্রত্যক্ষদর্শী বলেন, মুঠোফোনে ওসি প্রদীপ লম্বা সময় কথা বলেন। সম্ভবত তিনি বেশ কয়েকজনের সঙ্গে কথা বলেছিলেন। কথা বলার জন্য মুঠোফোনটি ওসি প্রদীপকে সরবরাহ করেন দায়িত্বরত একজন পুলিশ সদস্য।

ছড়িয়ে পড়া ছবিটির বিষয়ে আদালতে রাষ্ট্রপক্ষের কৌঁসুলি (পিপি) ফরিদুল আলম বলেন, মুঠোফোনে কথা বলার ছবিটি আজকের (মঙ্গলবারের) নয়। তবে সাক্ষ্য গ্রহণের প্রথম দিনের (সোমবারের) হতে পারে। কে বা কারা এই ছবি তুলেছেন, তাও অজানা। মুঠোফোনে ওসি প্রদীপ কার সঙ্গে কথা বলেছেন, তা অনুসন্ধান করা জরুরি বলে মনে করেন এই আইনজীবী।

বিচার বিভাগীয় বাতায়নের দেওয়া আদালতের আচরণবিধির কথা উল্লেখ করে পিপি ফরিদুল আলম বলেন, আদালত চলাকালে বিচারসংশ্লিষ্ট ব্যক্তি ছাড়া বাইরের লোকজনের প্রবেশ বন্ধ রাখা হয়েছে। এমনকি গণমাধ্যমকর্মীরাও আদালতে ভেতরে থাকার সুযোগ পাচ্ছেন না। সেখানে মুঠোফোন বন্ধ রাখার নির্দেশনাও রয়েছে।


আরও খবর
স্বামী হত্যায় স্ত্রীর যাবজ্জীবন

বৃহস্পতিবার ২৩ সেপ্টেম্বর ২০২১

আদালতে হাজির করা হচ্ছে ইভ্যালির রাসেলকে

বৃহস্পতিবার ২৩ সেপ্টেম্বর ২০২১




আবারও জুটি হয়ে আসছেন গিয়াসউদ্দিন সেলিম-পরীমনি

প্রকাশিত:শুক্রবার ১০ সেপ্টেম্বর ২০২১ | হালনাগাদ:শুক্রবার ১০ সেপ্টেম্বর ২০২১ | ৬১৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

সর্বশেষ স্বপ্নজাল সিনেমা দিয়েও প্রশংসিত হয়েছেন নন্দিত নির্মাতা গিয়াস উদ্দিন সেলিম। সে সিনেমায় নায়িকা হিসেবে দেখা গিয়েছিলো পরীমনিকে। দুজনে আবারও জুটি হয়ে আসছেন। এমন গুঞ্জনই শোনা যাচ্ছে চলচ্চিত্র পাড়ায়।

বর্তমানে গিয়াস উদ্দিন সেলিম গুনিন নামে নতুন সিনেমার কাজ শুরু করতে যাচ্ছেন। প্রখ্যাত কথাসাহিত্যিক হাসান আজিজুল হকের গুনিন ছোটগল্প অবলম্বনে বানানো হবে চলচ্চিত্রটি। এটি মুক্তি পাবে দেশীয় একটি ওয়েব প্লাটফর্মে।

ছবির নায়িকা হিসেবে নুসরাত ফারিয়াকে চুক্তিবদ্ধ করেছিলেন সেলিম। কথা ছিলো সামনের মাসে শুটিং শুরু করবেন। কিন্তু হঠাৎ শিডিউল ঝামেলায় নুসরাত ফারিয়াকে পাচ্ছেন না গুণী এই নির্মাতা। তাই শোনা যাচ্ছে, পরীমনিকে নিয়েই নিজের নতুন মিশনে নামতে চলেছেন গিয়াসউদ্দিন সেলিম।

পরিচালক বলেন, এখনো কারো নাম বলার মতো চূড়ান্ত সিদ্ধান্ত নেয়া হয়নি। আমরা নতুন করে অভিনেত্রী খুঁজছি। এখনো কাউকে পাইনি। আশা করছি খুব দ্রুতই গুনিন সিনোমার রাবেয়া চরিত্রের জন্য মানানসই অভিনেত্রীর সঙ্গে চুক্তি হয়ে যাবে।

তিনি আরও বলেন, আমাদের শুটিং শিডিউল ঠিক করা ছিলো। নির্ধারিত সময়েই শুটিং শুরু করবো।

গুনিন সিনেমায় আরও অভিনয় করবেন ইরেশ যাকের, মোস্তফা মনোয়ার, আজাদ আবুল কালাম, এবং শরীফুল রাজ। এরইমধ্যে সবার সঙ্গে আনুষ্ঠানিক চুক্তি হয়েছে বলে জানান গিয়াসউদ্দিন সেলিম।


আরও খবর
হাইকোর্টে জামিন পেলেন মডেল মৌ

বৃহস্পতিবার ২৩ সেপ্টেম্বর ২০২১

আমার পছন্দের পুরুষকে একটু রাফ হতে হবে

বৃহস্পতিবার ২৩ সেপ্টেম্বর ২০২১




মেসিকে পেছনে ফেললেন সিআর সেভেন

প্রকাশিত:বৃহস্পতিবার ২৩ সেপ্টেম্বর ২০২১ | হালনাগাদ:বৃহস্পতিবার ২৩ সেপ্টেম্বর ২০২১ | ১৮৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

ফুটবলে অলিখিতভাবে চিরপ্রতিদ্বন্দ্বী দুই তারকা লিওনেল মেসি ও ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। ব্যালন ডি'অরসহ নানা পুরস্কারের ছোঁয়ায় দারুণ প্রতিদ্বন্দ্বিতা দেখা যায় এ দুজনের মাঝে।

দুই তারকার ভক্ত-অনুরাগীরাও প্রতিদ্বন্দ্বিতায় মাতেন সব সময়। মেসি না রোনাল্ডো - যুগের সেরা কে? - এ নিয়ে চলে বাকবিতণ্ডা। পরিসংখ্যানের পশরা মিলিয়ে বসেন তারা।

সেই আলোচনায় অবশ্য এবার এগিয়ে আছেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। এক যুগ পর ম্যানচেস্টার ইউনাইটেডে ফিরে সমহিমায় উজ্জ্বল তিনি।

প্রথম তিন ম্যাচে চার গোল করেছেন সিআর সেভেন। অন্যদিকে বার্সেলোনা ছেড়ে পিএসজিতে যোগ দিয়ে নিজেকে এখনো মেলে ধরতে পারছেন না মেসি। দলটির জার্সিতে তিন ম্যাচ খেলে এখনও গোলশূন্য তিনি।

মাঠের পারফরম্যান্স নয়, এবার আয়-রোজগারেও মেসিকে পেছনে ফেললেন পর্তুগিজ তারকা। এ বছর মোট আয়ে মেসিকে ছাড়িয়ে শীর্ষে উঠে এসেছেন রোনাল্ডো।

যুক্তরাষ্ট্রের অর্থনীতিবিষয়ক সাময়িকী ফোর্বস এমনটাই বলছে।

২০২১-২২ মৌসুমে সবচেয়ে বেশি আয় করা ফুটবলারদের তালিকা প্রকাশ করেছে ফোর্বস। তালিকায় মেসিকে হারিয়ে দিয়েছেন রোনাল্ডো। আর দ্বিতীয় স্থানে নেমে গেছেন মেসি।

যদিও এ মুহূর্তে ফুটবলবিশ্বে সর্বোচ্চ বেতন পান মেসি। তার থেকে অনেক কম পাচ্ছেন ম্যানইউ তারকা। তবে মোট আয়ে মেসিকে ছাড়ালেন রোনাল্ডো।

ফোর্বস বলছে, ২০২১-২২ মৌসুমে কর পরিশোধের আগে রোনাল্ডো আয় করতে যাচ্ছেন ১২৫ মিলিয়ন ডলার। বাংলাদেশি মুদ্রায় ১০৬৮ কোটি ৫০ লাখ টাকা! সেখানে মেসির আয় হবে ১১০ মিলিয়ন ডলার (৯৪০ কোটি ২৮ লাখ টাকা)।

এ মৌসুমে রোনাল্ডোর মোট আয়ের মধ্যে ৭০ মিলিয়ন ডলার আসছে বেতন-ভাতা ও সাইনিং বোনাস থেকে। বাকি ৫৫ মিলিয়ন ডলারের উৎস বিভিন্ন স্পন্সরশিপ চুক্তি। এই স্পন্সরশিপ চুক্তির দিক দিয়েই মেসি থেকে অনেক এগিয়ে রোনাল্ডো।

এই খাতে অবশ্য রোনাল্ডোর চেয়ে অনেক এগিয়ে আছেন আর তিন খেলোয়াড়। তারা অবশ্য ফুটবলের নয়। এই খানে সবচেয়ে বেশি আয় করেন সুইস টেনিস তারকা রজার ফেদেরার (৯০ মিলিয়ন ডলার), মার্কিন বাস্কেট বল তারকা লেব্রন জেমস (৬৫ মিলিয়ন ডলার) ও মার্কিন গলফার টাইগার উডস (৬০ মিলিয়ন ডলার)।

মোট আয়ের তালিকায় তৃতীয় অবস্থানে আছেন ফুটবলবিশ্বের অপর সেরা তারকা নেইমার। ব্রাজিলিয়ান সুপারস্টার পাচ্ছেন ৯৫ মিলিয়ন ডলার। আর ৪৩ মিলিয়ন ডলার নিয়ে ৪র্থ স্থানে তারই পিএসজি সতীর্থ ফরাসি তারকা কিলিয়ান এমবাপ্পে।

২ মিলিয়ন ডলার কম নিয়ে পাঁচে উঠে এসেছেন লিভারপুলের মিসরীয় তারকা মোহামেদ সালাহ।

শীর্ষ দশে আছেন রাবর্ট লেওয়ানডোস্কি (৩৫ মিলিয়ন ডলার), আন্দ্রেস ইনিয়েস্তা  (৩৫ মিলিয়ন ডলার), পল পগবা  (৩৪ মিলিয়ন ডলার), গ্যারেথ বেল  (৩২ মিলিয়ন ডলার) ও এডেন হ্যাজার্ড  (২৯ মিলিয়ন ডলার)। 


আরও খবর
টি-টোয়েন্টি বিশ্বকাপের থিম সং প্রকাশ

বৃহস্পতিবার ২৩ সেপ্টেম্বর ২০২১

মুস্তাফিজ-কার্তিক তেওয়াগির বাজিমাত

বুধবার ২২ সেপ্টেম্বর ২০২১




যৌতুকের দাবিতে দিপালীকে হত্যা

প্রকাশিত:বুধবার ০৮ সেপ্টেম্বর ২০২১ | হালনাগাদ:বুধবার ০৮ সেপ্টেম্বর ২০২১ | ৫৫০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

যৌতুকের দাবিতে হাতুড়ি দিয়ে স্ত্রীকে পিটিয়ে হত্যার অভিযোগে রকিবুল গাজী (৪০) নামে একজনকে গ্রেফতার করেছে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)। মঙ্গলবার সাভারের ধামসোনা থেকে তাকে গ্রেফতার করা হয়।

সিআইডির দাবি, নড়াইল জেলার কালিয়া থানাধীন বাবরা হাচলা ইউনিয়নের উড়শীতে স্ত্রী দিপালী বেগমকে (৩৫) হাতুড়ি দিয়ে পিটিয়ে হত্যা করেন রকিবুল।

বুধবার দুপুরে মালিবাগে সিআইডি কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান সিআইডির বিশেষ পুলিশ সুপার মুক্তা ধর।

তিনি বলেন, ৬ বছর আগে দিপালীর সাথে বিয়ে হয় রকিবুলের। বিয়ের সময় আসামি রকিবুল নগদ ৫ লাখ টাকা যৌতুক নেন। পরে আরও ১০ লাখ টাকা দাবি করে আসছিলেন তিনি। দিপালীর পরিবারের সদস্যরা তা দিতে অস্বীকার করে। এরপর থেকে দিপালীর ওপর নির্যাতন চলছিল। এ কথা জানতে পেরে দিপালীর মা বসতবাড়ি বিক্রি করে ১০ লাখ টাকা যৌতুক দেন।

নৃশংস ওই হত্যাকাণ্ডের পর মামলা হয়। ছায়া তদন্ত শুরু করে সিআইডি। তদন্তের এক পর্যায়ে আত্মগোপনে থাকা রকিবুলের অবস্থান নিশ্চিত হয়ে সিআইডির একটি টিম রকিবুল গাজীকে সাভারের ধামসোনা থেকে গ্রেফতার করে।

মুক্তা ধর বলেন, যৌতুকের টাকা না পেয়ে  স্ত্রীকে উত্তেজিত হয়ে হাতুড়ি দিয়ে পিটিয়ে হত্যা করার কথা প্রাথমিক জিজ্ঞাসাবাদে স্বীকার করেছেন রকিবুল।

নিউজ ট্যাগ: স্ত্রীকে হত্যা

আরও খবর