আজঃ বুধবার ০৪ আগস্ট ২০২১
শিরোনাম

ময়মনসিংহে র‌্যাবের সঙ্গে বন্দুকযুদ্ধে নিহত ২

প্রকাশিত:সোমবার ১৯ জুলাই ২০২১ | হালনাগাদ:সোমবার ১৯ জুলাই ২০২১ | ১০৯জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

ময়মনসিংহের গফরগাঁওয়ে ডাকাতির প্রস্তুতিকালে র‌্যাবের সঙ্গে বন্দুক-যুদ্ধে মারা গেছে কথিত দুই ডাকাত। এ সময় তাদের কাছ থেকে আগ্নেয়াস্ত্র ও ইয়াবা উদ্ধার করা হয়েছে।

সোমবার (১৯ জুলাই) সকালে এ তথ্য জানা যায়। এর আগে রবিবার (১৮ জুলাই) দিনগত ৩টার দিকে গফরগাঁও উপজেলার রাওনা ইউনিয়নের ভারইল গ্রামে ডাকাতির প্রস্তুতি নেয়ার সময় এ ঘটনা ঘটে। এ সময় আহত হন র‌্যাবের দুই সদস্য।

র‌্যাব ও স্থানীয় সূত্র জানায়, রবিবার (১৮ জুলাই) দিনগত রাত ৩টার দিকে গফরগাঁও উপজেলার রাওনা ইউনিয়নের ভারইল গ্রামে ডাকাতির প্রস্তুতি নিচ্ছিল একদল ডাকাত। গোপন সংবাদের ভিত্তিতে ঘটনাস্থলে যায় র‌্যাব এর একটি টহল দল। এ সময় র‌্যাবের উপস্থিতি টের পেয়ে গুলি চালায় ডাকাতদল। র‌্যাব পাল্টা গুলি চালালে পালিয়ে যায় ডাকাত দলের সদস্যরা।

একই সময় ঘটনাস্থলে তল্লাশি করে আহত অবস্থায় কথিত দুই ডাকাতকে উদ্ধার করে গফরগাঁও উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যাওয়া হয়। পরে কর্তব্যরত চিকিৎসক তাদের মৃত ঘোষণা করেন। নিহতদের পরিচয় পাওয়া যায়নি। ঘটনাস্থল থেকে পিস্তল, রামদা, ছুরিসহ বেশ কিছু আলামত উদ্ধার করেছে র‌্যাব।


আরও খবর



রাজধানীর হাটগুলোতে আজ থেকে পশু কেনাবেচা শুরু

প্রকাশিত:শনিবার ১৭ জুলাই ২০২১ | হালনাগাদ:শনিবার ১৭ জুলাই ২০২১ | ৯৮জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

পবিত্র ঈদুল আজহা উপলক্ষে রাজধানীর হাটগুলোতে আজ শনিবার থেকে পশু কেনাবেচা শুরু হচ্ছে। এসব পশুর হাটে স্বাস্থ্যবিধি মেনে ২১ জুলাই ঈদের দিন পর্যন্ত কেনাবেচা চলবে।

এবার ঢাকার উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) গাবতলী স্থায়ী পশুর হাটসহ আটটি এবং দক্ষিণ সিটি এলাকায় ১০টিসহ ঢাকায় মোট ১৮টি অস্থায়ী পশুর হাট বসছে। এর বাইরে উত্তর সিটি এলাকায় গাবতলীর স্থায়ী পশুর হাট এবং দক্ষিণ সিটি এলাকায় সারুলিয়া স্থায়ী পশুর হাটেও কোরবানির পশু বেচাকেনা চলবে।

এদিকে মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের মাধ্যমে করোনা সংক্রমণ রোধে সরকার সারা দেশে কোরবানির পশু ক্রয়-বিক্রয়ে অনলাইন প্ল্যাটফর্ম চালু করেছে। খামারি ও ক্রেতাসাধারণকে কোরবানির পশু অনলাইনে ক্রয়-বিক্রয়ের অনুরোধ করা হয়েছে। এ ছাড়া উত্তর সিটি এবারও ডিজিটাল পশুর হাট চালু রেখেছে। নগরীর বিভিন্ন এলাকায় হাট বসানো হলেও অনলাইন হাটকেই বেশি প্রাধান্য দেওয়া হচ্ছে বলে ঢাকা উত্তর সিটির মেয়র মো. আতিকুল ইসলাম জানিয়েছেন।

পবিত্র ঈদুল আজহা উপলক্ষে রাজধানীতে বিভিন্ন স্থানে এবার ১৩টি অস্থায়ী পশুর হাট বসানোর সিদ্ধান্ত নিয়েছিল ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন। এর মধ্যে করোনা পরিস্থিতি বিবেচনায় তারা তিনটি হাট বাতিল করে ১০টি জায়গায় অস্থায়ী হাট বসানোর সিদ্ধান্ত নিয়েছে।

দক্ষিণ সিটির অস্থায়ী হাটগুলো হলো- হাজারীবাগ এলাকার ইনস্টিটিউট অব লেদার টেকনোলজি মাঠসংলগ্ন উন্মুক্ত এলাকা, পোস্তগোলা শ্মশানঘাট সংলগ্ন আশপাশের খালি জায়গা, মেরাদিয়া বাজার সংলগ্ন আশপাশের খালি জায়গা, ধোলাইখাল ট্রাক টার্মিনাল সংলগ্ন উন্মুক্ত জায়গা, আফতাবনগর (ইস্টার্ন হাউজিং) ব্লক-ই, এফ, জি, এইচ, সেকশন ১ ও ২-এর খালি জায়গা, গোলাপবাগে দক্ষিণ সিটি করপোরেশনের মার্কেটের পেছনের খালি জায়গা, উত্তর শাহজাহানপুর খিলগাঁও রেলগেট বাজারের মৈত্রী সংঘের ক্লাব সংলগ্ন আশপাশের খালি জায়গা, দনিয়া কলেজ সংলগ্ন আশপাশের খালি জায়গা, ধোপখোলা ইস্ট অ্যান্ড ক্লাব সংলগ্ন আশপাশের খালি জায়গা এবং লালবাগের রহমতগঞ্জ ক্লাবসংলগ্ন আশপাশের খালি জায়গা।

অন্যদিকে উত্তর সিটি করপোরেশনের যে নয়টি এলাকায় অস্থায়ী হাট বসানো হচ্ছে, সেগুলো হলো- বাড্ডা ইস্টার্ন হাউজিং (আফতাবনগর) ব্লক-ই, সেকশন-৩ এর খালি জায়গা, কাওলা শিয়ালডাঙ্গা সংলগ্ন খালি জায়গা, মিরপুর ৬ নম্বর ওয়ার্ডের ৬ নম্বর সেকশনে (ইস্টার্ন হাউজিং) খালি জায়গা, উত্তরখান মৈনারটেক শহীদ নগর হাউজিং (আবাসিক) প্রকল্পের খালি জায়গা, উত্তরা ১৭ নম্বর সেক্টর এলাকায় অবস্থিত বৃন্দাবন থেকে উত্তর দিকে বিজিএমইএ পর্যন্ত খালি জায়গা, ভাটারা (সাইদনগর) অস্থায়ী পশুর হাট, মোহাম্মদপুরের বছিলায় ৪০ ফুট সড়ক সংলগ্ন রাজধানী হাউজিং, স্বপ্নধারা হাউজিং ও বছিলা গার্ডেন সিটির খালি জায়গা এবং ৪৩ নম্বর ওয়ার্ডের আওতাধীন ৩০০ ফুট সড়ক সংলগ্ন উত্তর পাশের সালাম স্টিল লিমিটেড ও যমুনা হাউজিং কোম্পানি এবং ব্যক্তিমালিকানাধীন খালি জায়গায় পশুর হাট বসানো হবে।


আরও খবর



অস্ট্রেলিয়াকে ১২১ রানে গুটিয়ে দিল টাইগাররা

প্রকাশিত:বুধবার ০৪ আগস্ট ২০২১ | হালনাগাদ:বুধবার ০৪ আগস্ট ২০২১ | ৩৬জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image
৩১ রানে দুই ওপেনারের বিদায়ের পর তৃতীয় উইকেটে মিসেল মার্শের সঙ্গে ৫২ বলে ৫৭ রানের জুটি গড়েন হেনরিক্স। অনবদ্য ব্যাটিং করে যাওয়া এই জুটির বিচ্ছেদ ঘটান সাকিব

অস্ট্রেলিয়াকে ১২১ রানে গুঁড়িয়ে দিয়েছে বাংলাদেশ। পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের দ্বিতীয় খেলায় জয় পেতে হলে টাইগারদের ১২২ রান করতে হবে।

মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে প্রথমে ব্যাটিংয়ে নেমে ৭ উইকেট হারিয়ে ১২১ রান করে সফরকারীরা।

এদিন ২.৩ ওভারে দলীয় ১৩ রানে অফ স্পিনার মেহেদি হাসানের বলে ক্যাচ তুলে দিয়ে ফেরেন অস্ট্রেলিয়ান ওপেনার অ্যালেক্স ক্যারি। সাজঘরে ফেরার আগে ১১ বলে ১১ রান করার সুযোগ পান তিনি। সিরিজের প্রথম ম্যাচে ইনিংসের প্রথম বলে এই ক্যারিকেই সাজঘরে ফেরান মেহেদি।

শুরুর এই ধাক্কা সামলিয়ে ওঠার আগেই অস্ট্রেলিয়া শিবিরে দ্বিতীয় আঘাত হানেন কাটার মাস্টার মোস্তাফিজুর রহমান। ফিজের গতির বলে বোল্ড হয়ে ফেরেন অস্ট্রেলিয়ান ওপেনার জশ পিলিপি। দলীয় ৩১ রানে সাজঘরে ফেরার আগে ১৪ বলে ১০ রান করার সুযোগ পান এ ওপেনার। 

৩১ রানে দুই ওপেনারের বিদায়ের পর তৃতীয় উইকেটে মিসেল মার্শের সঙ্গে ৫২ বলে ৫৭ রানের জুটি গড়েন হেনরিক্স। অনবদ্য ব্যাটিং করে যাওয়া এই জুটির বিচ্ছেদ ঘটান সাকিব। ১৪.২ ওভারে দলীয় ৮৮ রানে তৃতীয় ব্যাটসম্যান হিসেবে সাজঘরে ফেরার আগে ২৫ বলে তিন চার ও এক ছক্কায় ৩০ রান করেন ময়েস হেনরিক্স।

প্রথম ম্যাচের মতো দ্বিতীয় খেলায়ও ব্যাটিং বিপর্যয়ে লড়াই করে যান মিসেল মার্শ। প্রথম ম্যাচে নাসুম আহমেদের শিকার হওয়ার আগে ৪৫ রান করা এ তারকা ব্যাটসম্যানকে এদিনও সেই ৪৫ রানে ফেরান শরিফুল ইসলাম। 

এরপর কাটার মাস্টার মোস্তাফিজুর রহমানের গতির শিকার জয়ে পরপর দুই বলে সাজঘরে ফেরেন অস্ট্রেলিয়ান অধিনায়ক ম্যাথু ওয়েড ও অ্যাস্টন অ্যাগার।

এরপর ৩ রানের ব্যবধানে ৩ রান করে শরিফুলের দ্বিতীয় শিকার হন অ্যাস্ট টার্নার। ব্যাটসম্যানদের এই আসা-যাওয়ার মিছিলে ২০ ওভারে ১২১ রানে ইনিংস গুটায় অস্ট্রেলিয়া।

বাংলাদেশ দলের হয়ে মোস্তাফিজ নেন ৩ উইকেট, দুই উইকেট শিকার করেন তরুণ পেসার শরিফুল। একটি করে উইকেট নেন সাকিব আল হাসান ও মেহেদি হাসান।


আরও খবর



সহস্র বছরের সর্বোচ্চ বৃষ্টিপাতে চীনে বন্যা, মৃত ১২

প্রকাশিত:বৃহস্পতিবার ২২ জুলাই ২০২১ | হালনাগাদ:বৃহস্পতিবার ২২ জুলাই ২০২১ | ১১২জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

চীনের হেনান প্রদেশে হাজার বছরের ইতিহাসের সর্বোচ্চ বৃষ্টিপাত এবং বৃষ্টিপাতে সৃষ্ট বন্যা, বাড়িঘর ও দেয়াল ধসে নিহতের সংখ্যা বেড়ে ২৫ জনে দাঁড়িয়েছে। বুধবার (২১ জুলাই) এক সংবাদ সম্মেলনে কেন্দ্রীয় সরকারের দুর্যোগ ব্যবস্থাপনা বিষয়ক মন্ত্রণালয়ের কর্মকর্তারা এ তথ্য জানিয়েছেন।

চীনের রাষ্ট্রীয় বার্তাসংস্থা সিনহুয়া নিউজের বরাতে বার্তা সংস্থা রয়টার্স জানিয়েছে, প্রবল বর্ষণে আটকা পড়া মানুষদের উদ্ধারের জন্য প্রদেশটিতে সেনাবাহিনী পাঠিয়েছে সরকার। ৫ হাজার ৭০০ সেনা সদস্য হেনান প্রদেশে উদ্ধার কাজ চালাচ্ছে এবং ঝোংঝৌ থেকে ইতোমধ্যে ১ লাখ মানুষকে নিরাপদ আশ্রয়স্থলে নিয়েছেন।

ইয়োলো নদীর তীরবর্তী অঞ্চলে ঝেংঝৌয়ের রেল ও সড়ক যোগাযোগ ব্যবস্থা বৃষ্টিতে নাজুক হয়ে গেছে। শহরটির পাতাল রেলের লাইন ডুবে গেছে এবং এতে অন্তত ১২ জনের মৃত্যু হয়েছে। এছাড়াও সরকারি বাহিনীর সদস্যরা এসব রেল লাইন থেকে ৫০০ জনেরও বেশি মানুষকে নিরাপদে উদ্ধার করেছেন বলে জানিয়েছে সিনহুয়া নিউজ। 


আরও খবর
ভারতে আবারও বেড়েছে মৃত্যু

বুধবার ০৪ আগস্ট ২০২১




রাঙ্গাবালীতে আ.লীগের পূর্ণাঙ্গ কমিটিতে সভাপতি দেলোয়ার ও সম্পাদক মামুন

প্রকাশিত:মঙ্গলবার ০৬ জুলাই ২০২১ | হালনাগাদ:মঙ্গলবার ০৬ জুলাই ২০২১ | ২৭৭জন দেখেছেন
Image

রাঙ্গাবালী প্রতিনিধি:

পটুয়াখালী জেলার রাংগাবালী উপজেলায় আওয়ামীলীগের পূর্ণাঙ্গ কমিটি গঠন করা হয়েছে । সূত্রমতে, জানতে পারলাম সম্মেলনের দেড় বছর পটুয়াখালীর রাঙ্গাবালী উপজেলায় ৭১ সদস্য বিশিষ্ট আওয়ামীলীগের পূর্ণাঙ্গ কমিটি দেওয়া হয়েছে। এ কমিটি বুধবার রাতে প্রকাশ করা হয়। ২০১৯ সালের ২৯ নভেম্বর উপজেলা আওয়ামীলীগের সম্মেলন হয়। এতে সভাপতি হিসেবে দেলোয়ার হোসেন এবং সাধারণ সম্পাদক হিসেবে সাইদুজ্জামান খানের নাম ঘোষণা করা হয়। কমিটিতে ৩৬ জনকে পদধারী এবং পটুয়াখালী- ৪ আসনের সংসদ মহিববুর রহমানকে এক নম্বর সদস্য করে ৩৫ জনকে কার্যনির্বাহী সদস্য করা হয়। কমিটিতে পদধারীরা হলেন, সহ-সভাপতি একে সামসুদ্দিন আবু মিয়া, এনামুল ইসলাম লিটু, হাজী আব্দুল মান্নান, ওমর ফারুক, আবুল হোসেন মাস্টার, বেনজির আহমেদ বাচ্চু, হুমায়ূন তালুকদার, মাহবুবুর রহমান হাওলাদার ও গাজী আব্দুর রফ, যুগ্ম সাধারণ সম্পাদক নুর আলম ফকু, আব্দুল মালেক মিয়া ও জাফর আহম্মেদ হাওলাদার, সাংগঠনিক আনিচুর রহমান মিলন হাওলাদার, মোশাররফ ও ফরাদ হোসেন, আইন বিষয়ক সম্পাদক গাজী মোস্তাফিজুর রহমান, কৃষি বিষয়ক জহিরুল ইসলাম দুলাল, তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক কামরুল হাসান রুবেল, ত্রাণ ও সমাজ কল্যাণ বিষয়ক বাবুল আজাদ, দপ্তর সালাউদ্দিন আহমেদ, ধর্ম বিষয়ক রফিকুল ইসলাম, প্রচার ও প্রকাশনা আবুল বশার তোতা, বনও পরিবেশ বিষয়ক মফিদুল হক বাবুল, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক জাকারিয়া জাবের,মহিলা বিষয়ক ফেরদৌসী পারভীন, মুক্তি যোদ্ধা বিষয়ক শুকুর হাওলাদার, যুব ক্রীড়া সাহেদ আকন, শিক্ষা ও মানব সম্পদ বিষয়ক ফিরোজ মিয়া, শ্রম বিষয়ক মাহথির মোহাম্মদ রেশাদ, সাংস্কৃতিক বিষয়ক রবিউল হাসান, স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক ডঃ দিলীপ দাস, সহ দপ্তর সাদ্দাম হোসেন শোভন, সহ প্রচার ও প্রকাশনা গাজী ওমর ফারুক এবং কোষাধ্যক্ষ মামুন গাজী।


আরও খবর



দেশে ২৪ ঘণ্টায় করোনায় ২২০ জনের মৃত্যু

প্রকাশিত:সোমবার ১২ জুলাই ২০২১ | হালনাগাদ:সোমবার ১২ জুলাই ২০২১ | ১০৩জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

করোনাভাইরাসে দেশে গত ২৪ ঘণ্টায় আরও ২২০ জন মারা গেছেন। সোমবার (১২ জুলাই) স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো করোনাবিষয়ক নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

এর আগে, দেশে গত ৯ জুলাই ২৪ ঘণ্টায় সর্বোচ্চ ২১২ জনের মৃত্যু হয়েছিল। এরপর ১০ জুলাই ১৮৫ জন, ১ জুলাই ১৪৩ জন, ২ জুলাই ১৩২ জন, ৩ জুলাই ১৩৪ জন, ৪ জুলাই ১৫৩ জন, ৫ জুলাই ১৬৪ জন, ৬ জুলাই ১৬৩ জন এবং ৭ জুলাই ২০১ জনের মৃত্যুর তথ্য জানায় স্বাস্থ্য অধিদপ্তর।

প্রসঙ্গত, ২০২০ সালের ৮ মার্চ দেশে প্রথম তিনজনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়। এর ১০ দিন পর ১৮ মার্চ দেশে এ ভাইরাসে আক্রান্ত প্রথম একজনের মৃত্যু হয়।

২০১৯ সালের ডিসেম্বরে চীন থেকে সংক্রমণ শুরু হওয়ার পর বিশ্বব্যাপী ছড়িয়েছে প্রাণঘাতী করোনাভাইরাস। গত বছরের ১১ মার্চ করোনাভাইরাস সংকটকে মহামারি ঘোষণা করে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও)।


আরও খবর
করোনায় আরও ২৩৫ জনের মৃত্যু

মঙ্গলবার ০৩ আগস্ট ২০২১