আজঃ বৃহস্পতিবার ০৯ ডিসেম্বর ২০২১
শিরোনাম

নাজিরপুরে ২ লিটার মদসহ ইউপি চেয়ারম্যানের দুই সহযোগী আটক

প্রকাশিত:বৃহস্পতিবার ০৪ নভেম্বর ২০২১ | হালনাগাদ:বৃহস্পতিবার ০৪ নভেম্বর ২০২১ | ৯১৫০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image
আটককৃত তন্নয় সূতার ওই ইউনিয়নের উত্তর ঘোষকাঠী গ্রামের মোহন সূতার এর ছেলে এবং শুভ বেপারী একই গ্রামের সুব্রত বেপারীর ছেলে

পিরোজপুরের নাজিরপুরে দুই লিটার মদসহ তন্ময় সূতার (২১) ও শুভ বেপারী (২২) নামে উপজেলার দীর্ঘা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আশুতোষ বেপারীর দুই সহযোগীকে আটক করেছে পুলিশ। আটককৃতরা উদ্ধারকৃত ওই মদ চেয়ারম্যান আশুতোষ বেপারীর বলে স্বীকার করেছে।

বৃহস্পতিবার দুপুরে তাদেরকে উপজেলার দীর্ঘা ইউনিয়নের ঘোষকাঠী লঞ্চঘাট এলাকা থেকে আটক করা হয়। আটককৃত তন্নয় সূতার ওই ইউনিয়নের উত্তর ঘোষকাঠী গ্রামের মোহন সূতার এর ছেলে এবং  শুভ বেপারী একই গ্রামের সুব্রত বেপারীর ছেলে। তারা  উভয়েই ইউপি চেয়ারম্যান আশুতোষ বেপারীর সহযোগী।

নাজিরপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. আশ্রাফুজ্জামান জানান, তাদের দুই লিটার মদসহ পুলিশ  আটক করেছে। আটককৃতদের বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা দায়েরের প্রস্তুতি চলছে। গ্রেফতারকৃতরা ওই মদ স্থানীয় ইউপি চেয়ারম্যানের বলে স্বীকার করেছেন। 

ওই ইউনিয়নের সাবেক ইউপি চেয়ারম্যান অধ্যক্ষ দ্বীজদাস হালদার জানান, ওই ইউনিয়ন পরিষদের ভবনের দোতালার একটি কক্ষে চেয়ারম্যান নিয়মিত মদের আসর বসান। আর সেখানে অনেক ধরনের ফূর্তি করা হয়।

এ ব্যাপারে জানতে ইউপি চেয়ারম্যান আশুতোষ বেপারীর সাথে মুঠোফোনে কথা হলে তিনি এ ব্যাপারে কিছুই  জানেন না বলে জানান।

নিউজ ট্যাগ: নাজিরপুর

আরও খবর



চট্টগ্রামে নালায় পড়ে শিশু নিখোঁজ

প্রকাশিত:মঙ্গলবার ০৭ ডিসেম্বর ২০২১ | হালনাগাদ:মঙ্গলবার ০৭ ডিসেম্বর ২০২১ | ২০৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image
আমাদের টিম ওই শিশুকে খোঁজাখুঁজি করছে। কিন্তু তাকে এখনও পাওয়া যায়নি। আমাদের আরও একটি ডুবুরি দল কিছুক্ষণের মধ্যে ঘটনাস্থলে পৌঁছাবে

চট্টগ্রামের ষোলশহর এলাকায় ফুটপাত দিয়ে হেঁটে যাওয়ার সময় নালায় পড়ে মো. কামাল (১০) নামের এক শিশু নিখোঁজ হয়েছে।

মঙ্গলবার (৭ ডিসেম্বর) বিকেল ৩টার দিকে আগ্রাবাদ ফায়ার সার্ভিসের কর্মীরা ওই শিশুকে উদ্ধারে অভিযান শুরু করে। এর আগে সোমবার (৬ ডিসেম্বর) বিকেল ৪টায় এ ঘটনা ঘটে।

স্থানীয় এক সংবাদকর্মী জানান, সোমবার (৬ ডিসেম্বর) বিকেল ৪টায় রাকিব ও কামাল নামের দুই শিশু ফুটপাত দিয়ে হেঁটে যাওয়ার সময় নালায় পড়ে যায়। এ সময় রাকিব উঠে আসতে পারলেও কামাল উঠতে পারেনি। পরে নিখোঁজ শিশুর বাবাকে জানানো হয়। তার বাবা মানসিক ভারসাম্যহীন হওয়ায় ফায়ার সার্ভিসকে খবর দিতে পারেনি।

চট্টগ্রাম ফায়ার সার্ভিসের উপ-সহকারী পরিচালক ফরিদ উদ্দিন চৌধুরী জানান, মঙ্গলবার (৭ ডিসেম্বর) বিকেলে খবর পেয়ে আমরা ঘটনাস্থলে পৌঁছেছি। আমাদের টিম ওই শিশুকে খোঁজাখুঁজি করছে। কিন্তু তাকে এখনও পাওয়া যায়নি। আমাদের আরও একটি ডুবুরি দল কিছুক্ষণের মধ্যে ঘটনাস্থলে পৌঁছাবে।

পাঁচলাইশ থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) সাদিকুর রহমান বলেন, এ রকম কোনো ঘটনা আমরা শুনিনি। এ ব্যাপারে আমাদের কাছে কেউ অভিযোগও করেনি। তবে খোঁজ নেওয়া হবে।

নিউজ ট্যাগ: চট্টগ্রাম

আরও খবর
চট্টগ্রামে পাট গুদামে ভয়াবহ আগুন

বৃহস্পতিবার ০৯ ডিসেম্বর ২০২১




নটর‌ ডেমের ছা‌ত্র নিহতের ঘটনায় ডিএস‌সি‌সির তদন্ত ক‌মি‌টি

প্রকাশিত:বুধবার ২৪ নভেম্বর ২০২১ | হালনাগাদ:বুধবার ২৪ নভেম্বর ২০২১ | ১১৭৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

নটর ডেম কলেজের প্রথম ব‌র্ষের ছাত্র নাঈম হাসানের মৃত্যুর ঘটনায় তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করেছে ঢাকা দ‌ক্ষিণ সিটি কর‌পো‌রেশ‌ন (ডিএস‌সি‌সি)। সংস্থাটির প্রধান বর্জ্য ব্যবস্থাপনা কর্মকর্তা এয়ার কমডোর সিতওয়াত নাঈমকে আহ্বায়ক এবং মহাব্যবস্থাপক (পরিবহন) বিপুল চন্দ্র বিশ্বাস ও তত্ত্বাবধায়ক প্রকৌশলী (যান্ত্রিক) আনিছুর রহমানকে সদস্য করে এ কমিটি গঠন করা হয়।

কমিটি সাত কার্য দিবসের মধ্যে প্রতিবেদন দাখিল করবে। এছাড়াও এ দুর্ঘটনা কীভাবে সংগঠিত হলো তা সবিস্তারে উত্থাপন ও দোষী ব্যক্তিদের চিহ্নিত করা, ভবিষ্যতে যাতে এ ধরনের অনাকাঙ্ক্ষিত দুর্ঘটনা এড়ানো যায়, সেজন্য সুপারিশ করবে এ কমিটি।

এর আগে বুধবার (২৪ ন‌ভেম্বর) সকাল সা‌ড়ে এগা‌রোটার দিকে ক‌লেজ থে‌কে কামরাঙ্গীর চ‌রে যাওয়ার প‌থে গু‌লিস্তান সি‌নেমা হ‌লের সাম‌নে ঢাকা দ‌ক্ষিণ সিটি কর‌পো‌রেশ‌নের এক‌টি ময়লার গা‌ড়ি নটরডেমছাত্র নাঈম হাসানকে ধাক্কা ‌দেয়। মারাত্মক আহত অবস্থায় তা‌কে ঢাকা মে‌ডিক্যাল ক‌লেজ হাসপাতা‌লে নেওয়ার পর সে মারা যায়।

এরপর নাঈম হাসা‌নের অনাকাঙ্ক্ষিত মৃত্যুর খবর ছ‌ড়ি‌য়ে পড়‌লে নটর‌ ডেম ক‌লেজ থে‌কে তার সহপাঠীরা বেলা তিনটার দি‌কে নাঈম হত্যার ‌বিচার চেয়ে প্রথ‌মে ঢাকা দ‌ক্ষিণ সি‌টি কর‌পো‌রেশ‌নের দি‌কে যায়। প‌থে পু‌লি‌শের বাধার মু‌খে প‌ড়ে তারা জি‌পি‌ওর সাম‌নে জি‌রো প‌য়ে‌ন্টে অবস্থান নেয়। এসময় আ‌শপা‌শের এলাকায় সব ধর‌ণের যান চলাচল বন্ধ হ‌য়ে যায়।

এদি‌কে ক‌লে‌জছা‌ত্র নাঈমের দুর্ঘটনাজ‌নিত মৃত্যুর কার‌ণে ঢাকা দ‌ক্ষিণ সি‌টি কর‌পো‌রেশ‌নের মেয়র ব্যা‌রিস্টার ফজ‌লে নূর তাপস গভীর শোক ও তার প‌রিবা‌রের প্রতি সম‌বেদনা জা‌নি‌য়ে‌ছেন। এ ছাড়াও দ‌ক্ষি‌ণের মেয়র নিহত নাঈম হাসানের জানাজায় অংশ নেবেন ব‌লেও জা‌নি‌য়ে‌ছেন।


আরও খবর



ফের দেখা হচ্ছে লাতিন আমেরিকার দুই চিরপ্রতিদ্বন্দ্বীর

প্রকাশিত:মঙ্গলবার ১৬ নভেম্বর ২০২১ | হালনাগাদ:মঙ্গলবার ১৬ নভেম্বর ২০২১ | ৫৩৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

সাড়ে তিন মাস আগে যখন দেখা হয়েছিল দুই প্রতিপক্ষের, শেষ হাসি ছিল লিয়োনেল মেসির মুখে। কোপা আমেরিকা ফাইনালে ব্রাজিলকে হারিয়েই অধিনায়ক হিসেবে আর্জেন্টিনাকে প্রথমবার ট্রফি উপহার দিয়েছিলেন প্যারিস তারকা।

বুধবার ভারতীয় সময় ভোর পাঁচটায় ফের দেখা হচ্ছে লাতিন আমেরিকার দুই চিরপ্রতিদ্বন্দ্বীর। এ বার লড়াই ২০২২ কাতার বিশ্বকাপ যোগ্যতা অর্জন পর্বের দ্বৈরথে। যে দৌড়ে ইতিমধ্যে মূল পর্বে ওঠার ছাড়পত্র আদায় করে নিয়েছে পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়ন ব্রাজিল। মূলপর্বে যাওয়া কার্যত নিশ্চিত করে ফেলা আর্জেন্টিনার প্রয়োজন আর একটি জয়ের। তা হলেই স্বস্তি। লিয়োনেল স্কালোনির দল ঘরের মাঠে সেই ম্যাচে ব্রাজিলকে হারিয়েই স্মরণীয় করে রাখতে চায় মূলপর্বে ওঠার মূহূর্তকে।

গত তিন দিন ধরে যে প্রশ্নের উত্তর খুঁজতে মরিয়া ছিলেন আর্জেন্টিনার ভক্তেরা, সোমবার সেই ধাঁধার সমাধান করে দিয়েছেন কোচ স্কালোনি। সাংবাদিক বৈঠকে তিনি বলেছেন, স্পষ্ট করে বলে দেওয়াই ভাল যে, ব্রাজিলের বিরুদ্ধে শুরু থেকেই লিয়ো মেসি খেলবে। চোটের জন্য ওকে উরুগুয়ে ম্যাচে আমরা ব্যবহার করতে চাইনি। লিয়ো নিজেই জানিয়েছে সম্পূর্ণ চোটমুক্ত। ফলে ওকে সামনে রেখেই এই মর্যাদার ম্যাচ জিতে মাথা উঁচু করে মাঠ ছাড়তে চাই।

সোমবারই ছিল আর্জেন্টিনা দলের আর এক তারকা পাওলো দিবালার জন্মদিন। মাঠে নামার সতীর্থদের নিয়ে ড্রেসিংরুমে কেক কাটেন ২৮ বছরে পা দেওয়া দিবালা। ১২ ম্যাচে ৩৪ পয়েন্ট নিয়ে কনমেবল গ্রুপের শীর্ষে থাকা ব্রাজিল শিবিরও পাল্টা জবাব দেওয়ার প্রস্তুতি শুরু করে দিয়েছে।

নিউজ ট্যাগ: লিয়োনেল মেসি

আরও খবর
মেসির সামনেই রেকর্ড ভেঙে দিলেন এমবাপে

বৃহস্পতিবার ০৯ ডিসেম্বর ২০২১




দাম বৃদ্ধির সম্ভাবনা গ্যাস-বিদ্যুতের

প্রকাশিত:শুক্রবার ১২ নভেম্বর ২০২১ | হালনাগাদ:শুক্রবার ১২ নভেম্বর ২০২১ | ১৭১০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

আসন্ন শীত মৌসুমে গ্যাসের চাহিদা বাড়ছে। তবে কমছে গ্যাস উৎপাদন। আন্তর্জাতিক বাজারে এলএনজির (তরলীকৃত প্রাকৃতিক গ্যাস) দাম বৃদ্ধির কারণে আমদানি কমেছে। এ অবস্থায় শীতে কমপক্ষে ৪০ শতাংশ বাড়তি চাহিদা মেটানোর মতো বিকল্প ব্যবস্থা নেই। ফলে আসন্ন শীত মৌসুমে তীব্র গ্যাস সংকটের আশঙ্কা রয়েছে।

সংশ্লিষ্টরা বলেছেন, বাড়তি গ্যাসের জোগান দিতে আমদানি করা এলএনজি এখন একমাত্র ভরসা। কিন্তু সেই এলএনজির দামও আন্তর্জাতিক বাজারে ৫ গুণ বেড়েছে। চলতি অর্থবছরের বাজেটে দেশের জ্বালানি খাতের জন্য ভর্তুকি বাবদ বরাদ্দ রয়েছে এক হাজার কোটি টাকা।

অথচ গত ৭ মাসেই আন্তর্জাতিক বাজার থেকে এলএনজি কিনতে গিয়ে প্রায় ১০ হাজার কোটি টাকা ক্ষতির মুখে পড়েছে সরকার। এরই মধ্যে তেলের দাম বাড়ানো হয়েছে। বিশেষজ্ঞরা বলেছেন, আন্তর্জাতিক বাজারে তেল ও গ্যাসের দামের বর্তমান পরিস্থিতি বজায় থাকলে ক্ষতির মাত্রা কোথায় গিয়ে দাঁড়াবে তা বলা কঠিন।

এমন পরিস্থিতিতে দেশের বাজারে গ্যাসের দাম বাড়তে পারে। আর গ্যাসের দাম বাড়লে বিদ্যুতের দামও বাড়বে। সংশ্লিষ্ট কর্মকর্তাদের সঙ্গে কথা বলে এ তথ্য জানা গেছে।

শীতের শুরুতে দেশের বিদ্যুৎ কেন্দ্র, সার ও শিল্পকারখানায় গ্যাসের চাহিদা ক্রমশ বাড়ছে। কিন্তু সে অনুযায়ী সরবরাহ বাড়ানো যাচ্ছে না। এতে সক্ষমতা থাকলেও পুরোপুরি উৎপাদনে যেতে পারছে না গ্যাসভিত্তিক বিদ্যুৎ কেন্দ্রগুলো।

কোনো কোনোটি দিনের পর দিন বন্ধই রাখতে হচ্ছে। এছাড়া গ্যাস বিতরণ কোম্পানিগুলোতে নতুন সংযোগ ও লোড বৃদ্ধির আবেদনের স্তূপ পড়েছে। সরবরাহ না থাকায় এর কোনো সুরাহা হচ্ছে না।

পেট্রোবাংলার হিসাব অনুযায়ী বৃহস্পতিবার দেশের গ্যাস ক্ষেত্রগুলো থেকে ৩ হাজার ৪২ ঘনফুট এমএমসিএফডি গ্যাস উৎপাদিত হয়েছে। কিন্তু বিতরণ করা হয়েছে ২৯১৩ ঘনফুট এমএমসিএফডি।

এরমধ্যে বিদ্যুৎ কেন্দ্রগুলোতে সরবরাহ করা হয়েছে ১০৯১ ঘনফুট। যা মোট গ্যাস বিতরণের ৩৭ শতাংশ। যদিও পাওয়ার প্ল্যান্টগুলোর দিনে চাহিদা ছিল ২২৫২ ঘনফুট গ্যাস। এছাড়া সার কোম্পানিগুলোর দিনে চাহিদা ছিল ৩১৬ ঘনফুট গ্যাস।

বিতরণ করা হয়েছে ১২৮ ঘনফুট। মোট বিতরণের ৪ শতাংশ সরবরাহ করা হয়েছে। শিল্পকারখানাসহ অন্যান্য সব খাতে বিতরণ করা হয়েছে ১৬৯৫ ঘনফুট গ্যাস। যা মোটা বিতরণের ৫৮ শতাংশ।

সম্প্রতি বিদ্যুৎ, জ্বালানি ও খনিজসম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ গণমাধ্যমকে বলেছেন, সারা দুনিয়াতে তেল, গ্যাস, কয়লার দাম বেড়ে গেছে। অনেক দেশ টাকা দিয়েও এসব পণ্য কিনতে পারছে না।

বহু দেশে বিদ্যুৎ উৎপাদন সংকটে পড়েছে, তীব্র লোডশেডিংয়ে পড়েছে অনেক ধনী দেশও। কিন্তু এখন পর্যন্ত বাংলাদেশে সংকট হয়নি। আগামীতেও আমাদের তেল ও আমদানি করা এলএনজিতে সংকট হবে না।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভূতত্ত্ব বিভাগের অধ্যাপক ও জ্বালানি বিশেষজ্ঞ বদরুল ইমাম বলেন, কয়েক বছর পরপর ছোট একটি-দুটি গ্যাসক্ষেত্র আবিষ্কার তেমন কোনো গুরুত্ব বহন করে না।

অনুসন্ধানে বাড়তি জোর না দেওয়াই সরকারের সবচেয়ে বড় ভুল। তিনি বলেন, কম সম্ভাবনা নিয়েও অনেক দেশ এর চেয়ে বেশি অনুসন্ধান চালায়।

 

 

নিউজ ট্যাগ: গ্যাস-বিদ্যু

আরও খবর
শেয়ারবাজারে মূল্যসূচকের বড় উত্থান

মঙ্গলবার ০৭ ডিসেম্বর ২০২১

সূচকের উত্থানে লেনদেন শেষ হয়েছে

সোমবার ০৬ ডিসেম্বর ২০২১




নারায়ণগঞ্জে মাদক ব্যবসায়ীদের হাতে যুবক খুন

প্রকাশিত:সোমবার ২২ নভেম্বর ২০২১ | হালনাগাদ:সোমবার ২২ নভেম্বর ২০২১ | ৪৭০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

নারায়ণগঞ্জে এক যুবককে মাদক ব্যবসায়ীরা কুপিয়ে হত্যা করেছে বলে খবর পাওয়া গেছে।

সোমবার (২২ নভেম্বর) দুপুরে নারায়ণগঞ্জের অতিরিক্ত পুলিশ সুপার নাজমুল হাসান এ তথ্য নিশ্চিত করেছেন। এর আগে রোববার (২২ নভেম্বর) রাত ১১টায় শহরের কিল্লারপুল এলাকায় এ ঘটনা ঘটে।

নিহত ব্যক্তি শহরের তল্লা ছোট মসজিদ এলাকার রিপন হোসেনের ছেলে সাজিদ হোসেন।

জানা গেছে, কিল্লার পাশের মাঠে ব্যাডমিন্টন খেলা ও মাদক ব্যবসায় বাধা দেওয়া নিয়ে একই এলাকার আদম ও কদম নামে দুই ভাইয়ের সঙ্গে সাজিদের কথা কাটাকাটি হয়।

একপর্যায়ে তারা সাজিদকে পিটিয়ে ও ছুরি দিয়ে বুকে আঘাত করে গুরুতর জখম করে।  আশপাশের লোকজন আশঙ্কাজনক অবস্থায় তাকে উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যান। সেখানে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। মরদেহ ময়নাতদন্তের জন্য ঢামেকে মর্গে রয়েছে।

এ বিষয়ে নারায়ণগঞ্জের অতিরিক্ত পুলিশ সুপার নাজমুল হাসান জানান, হত্যাকাণ্ডে জড়িতদের চিহ্নিত করা হয়েছে। পুলিশ অপরাধীদের গ্রেপ্তার করতে কাজ করছে।

 

নিউজ ট্যাগ: যুবক খুন

আরও খবর