আজঃ বৃহস্পতিবার ২৩ সেপ্টেম্বর ২০২১
শিরোনাম

নাজিরপুরে শিক্ষকের জমি জোরপূর্বক দখলের অভিযোগ

প্রকাশিত:শুক্রবার ১০ সেপ্টেম্বর ২০২১ | হালনাগাদ:শুক্রবার ১০ সেপ্টেম্বর ২০২১ | ১৩৪০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

পিরোজপুরের নাজিরপুরের মাটিভাঙ্গা ইউনিয়নের আওয়ামী লীগ নেতার নেতৃত্বে এক স্কুল শিক্ষকের জমি দখলের অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় ভুক্তভোগী শিক্ষক থানায় একটি অভিযোগ দায়ের করেছেন।

ভুক্তভোগী অবসরপ্রাপ্ত স্কুল শিক্ষক আব্দুল সালাম বলেন, মাটিভাঙ্গা ইউনিয়নের অতুলনগর গ্রামের আমার ভোগ দখলীয় বাড়ির সামনে পৈত্রিক সূত্রে পাওয়া সাড়ে ৬ একর জমি। সেই জমি দখল করতে মাটিভাঙ্গা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মো. বেলায়েত হোসেন বুলুর নেতৃত্বে ভাড়াটিয়া সন্ত্রাসীদের সহযোগিতায় স্থানীয় বিএনপি নেতা আকবর হোসেন, আলমগীর হোসেন ও জামায়াত তরফদার বৃহস্পতিবার (৯ সেপ্টেম্বর) ড্রেজার মেশিন দিয়ে ওই জমিতে বালু ভরাট করেন। এতে আমি বাঁধা দিলে আমাকে ও আমার পরিবারের লোকজনকে হত্যার হুমকি দেয়।

সরেজমিনে দেখা যায়, ওই জমিতে বালু ভরাট করে একটি ঘর নির্মাণ করা হয়েছে। দখলদারদের পক্ষে সেখানে কিছু নারী শ্রমিকদের কাজ করতে দেখা গেছে। অভিযুক্তদের না পাওয়া গেলেও অভিযুক্ত জামায়াত তরফদারের স্ত্রী ছুটি বেগম ওই জমি তাদের বলে দাবি করেন।

অভিযোগের বিষয়ে জানতে আওয়ামী লীগ নেতা বেলায়েত হোসেন বুলুর মোবাইলে কয়েকবার কল দিলেও তিনি রিসিভ করেননি।

নাজিরপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আশ্রাফুজ্জামান জানান, লিখিত অভিযোগ পেয়েছি। উভয়পক্ষকে থানায় আসতে বলা হয়েছে।


আরও খবর



খালেদা জিয়ার সাজা স্থগিতের মেয়াদ আরও ৬ মাস বাড়ল

প্রকাশিত:রবিবার ১৯ সেপ্টেম্বর ২০২১ | হালনাগাদ:রবিবার ১৯ সেপ্টেম্বর ২০২১ | ৩৫০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তির মেয়াদ আরও ৬ মাস বাড়ানো হয়েছে। তার পরিবারের করা আবেদনের পরিপ্রেক্ষিতে আগের সব শর্ত বহাল রেখে চতুর্থ বারের মতো মুক্তির মেয়াদ বাড়ানো হয়েছে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

রবিবার (১৯ সেপ্টেম্বর) সচিবালয়ে সাংবাদিকদের তিনি এ তথ্য জানান।

বিদেশে নিয়ে উন্নত চিকিৎসার সুবিধার্থে খালেদা জিয়ার ছোট ভাই শামীম এস্কান্দার খালেদা জিয়ার মুক্তি চেয়ে চলতি মাসের শুরুতে স্বরাষ্ট্রমন্ত্রী বরাবর আবেদন করেন। পরে স্বরাষ্ট্র মন্ত্রণালয় থেকে মতামতের জন্য আবেদনটি আইন মন্ত্রণালয়ে পাঠানো হয়।

সে সময় স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল জার্মানিতে ছিলেন। বলা হয়েছিল, ১০ সেপ্টেম্বর তার দেশে ফেরার পর আইন মন্ত্রণালয়ের মতামতের ভিত্তিতে স্বরাষ্ট্র মন্ত্রণালয় সিদ্ধান্ত নেবে।


আরও খবর



ভিকি কৌশলের সঙ্গে ক্যাটরিনার বাগদান

প্রকাশিত:রবিবার ১২ সেপ্টেম্বর ২০২১ | হালনাগাদ:রবিবার ১২ সেপ্টেম্বর ২০২১ | ৫০০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

ভিকি কৌশল এবং ক্যাটরিনা কইফের প্রেমের গুঞ্জন বলিউডে গোপন নয়। শোনা গিয়েছিল, সম্পর্ককে আরও এক ধাপ এগিয়ে নিয়ে বাগদান সারবেন তাঁরা। এই খবরকে যদিও সম্পূর্ণ ভুয়ো বলে উড়িয়ে দিয়েছে ক্যাটরিনার টিম। কিন্তু ভিকি? তিনি কী বলছেন?

ভিকি এ বিষয়ে কিছু না বললেও তাঁর ভাই সানি কৌশল পুরো বিষয়টিকে হেসে উড়িয়ে দিয়েছেন। তিনি জানিয়েছেন, তাঁদের মা-বাবাও ভিকির বাগদানের খবর শুনে মজা করে তাঁকে মিষ্টি খাওয়াতে বলেন। এক সাক্ষাৎকারে সানি জানান, আমার মনে আছে, যখন এই গুঞ্জন শুরু হয় তখন ভিকি জিমে ছিল। যখন ও বাড়ি ফিরল মা-বাবা ইয়ার্কি করে বলল, আরে তোমার বাগদানও হয়ে গিয়েছে। আমাদের মিষ্টি খাওয়াও উত্তরে ভিকি বলেছিলেন, বাগদান যেহেতু কাল্পনিক, তাই মিষ্টিটাও কল্পনাতেই খেয়ে নিও। এর পর হঠাৎ উড়ে আসা এই গুঞ্জন নিয়ে নিজেদের মধ্যে ঠাট্টা-মস্করা করেছিলেন তাঁরা।

২০১৯ সাল থেকে ক্যাটরিনার সঙ্গে সম্পর্কে রয়েছেন ভিকি। এই বিষয়ে এখনও যদিও তাঁরা মুখ খোলেননি। মাঝেমধ্যেই তাঁদের নানা জায়গায় একসঙ্গে দেখা যায়। এমনকি তাঁরা নতুন বছরের শুরু আলিবাগে একসঙ্গে উদ্‌যাপন করেছিলেন, এমনও দেখা গিয়েছিল।

 


আরও খবর
হাইকোর্টে জামিন পেলেন মডেল মৌ

বৃহস্পতিবার ২৩ সেপ্টেম্বর ২০২১

আমার পছন্দের পুরুষকে একটু রাফ হতে হবে

বৃহস্পতিবার ২৩ সেপ্টেম্বর ২০২১




পরিচ্ছন্নতাকর্মীদের বংশানুক্রমে চাকরি দেওয়ার নির্দেশ প্রধানমন্ত্রীর

প্রকাশিত:মঙ্গলবার ০৭ সেপ্টেম্বর ২০২১ | হালনাগাদ:মঙ্গলবার ০৭ সেপ্টেম্বর ২০২১ | ৪৭৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

বংশানুক্রমে পরিচ্ছন্নতাকর্মীদের চাকরি দেওয়ার নির্দেশনা দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আজ মঙ্গলবার জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটির (একনেক) সভায় পরিচ্ছন্নতাকর্মীদের জন্য প্রকল্প অনুমোদনের সময় এই নির্দেশ দেন তিনি।

শেরে-বাংলা নগরের এনইসি সম্মেলন কক্ষে একনেক সভা হয়। গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে যুক্ত হন একনেকের চেয়ারপারসন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সভা শেষে পরিকল্পনামন্ত্রী এমএ মান্নান এবং পরিকল্পনা প্রতিমন্ত্রী শামসুল আলম প্রেস ব্রিফিংয়ে সভার সিদ্ধান্ত জানান।

পরিকল্পনামন্ত্রী জানান, পৌরসভায় পরিচ্ছন্নতাকর্মীদের জন্য আবাসিক ভবন নির্মাণ প্রকল্প অনুমোদন দিয়েছে একনেক। প্রকল্প বাস্তবায়নে ব্যয় ধরা হয়েছে ১ হাজার ১৪২ কোটি টাকা। পুরো টাকাই সরকার দেবে। দেশের ৮ বিভাগের ৫৯ জেলার ৬৬ পৌরসভায় মোট ৩ হাজার ৪০টি ফ্ল্যাট নির্মাণ করা হবে।

বৈঠকের আলোচনার প্রসঙ্গ তুলে পরিকল্পনামন্ত্রী বলেন, পরিচ্ছন্নকর্মীদের জন্য আবাসিক ভবন নির্মাণের প্রস্তাব উত্থাপন করলে প্রধানমন্ত্রী বলেন, এতদিন পরিচ্ছন্নতাকর্মীদের কোনো নাগরিক সুবিধা ছিল না। তাঁদের জন্য যেসব ফ্ল্যাট করা হবে, সেখান থেকে ভাড়া আদায় করা যাবে না। তখন স্থানীয় সরকারমন্ত্রী তাজুল ইসলাম বলেন, ফ্ল্যাট পরিচালনা ও রক্ষণাবেক্ষণের জন্য টাকার প্রয়োজন হবে। তখন প্রধানমন্ত্রী ন্যূনতম টাকা নেওয়ার কথা বলেন। পরিচ্ছন্নতাকর্মীদের পরবর্তী সব প্রজন্মকে এ পেশায় অগ্রাধিকার দেওয়ার বিষয়েও নির্দেশনা দেন প্রধানমন্ত্রী।

পৌরসভা, সিটি করপোরেশন, সরকারি ও স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠানে ঝাড়ুদার, ক্লিনার বা সুইপার পদে সরাসরি নিয়োগে মোট জনবলের ৮০ শতাংশ পদ জাত হরিজনদের জন্য বরাদ্দ রেখে ২০১২ সালের ১০ অক্টোবর প্রজ্ঞাপন জারি করে জনপ্রশাসন মন্ত্রণালয়। জাত হরিজন প্রার্থী না পাওয়া গেলে সেসব পদে অন্যদের নিয়োগ দেওয়া যায়। তবে অনেক ক্ষেত্রেই হরিজানদের জন্য এই কোটা মানা হচ্ছে না বলে অভিযোগ রয়েছে। দেশে দলিত জনগোষ্ঠীর মানুষের সংখ্যা ৪৩ লাখ ৫৮ হাজার।


আরও খবর
কিশোর গ্যাং নিয়ন্ত্রণ নিয়ে নতুনভাবে ভাবতে হবে

বৃহস্পতিবার ২৩ সেপ্টেম্বর ২০২১




সেগুনবাগিচায় প্রাইভেটকার থেকে ২ যুবকের মরদেহ উদ্ধার

প্রকাশিত:মঙ্গলবার ৩১ আগস্ট ২০২১ | হালনাগাদ:মঙ্গলবার ৩১ আগস্ট ২০২১ | ৬৯৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

রাজধানীর সেগুনবাগিচা বটতলা এলাকায় একটি প্রাইভেটকার থেকে দুই ব্যক্তির মরদেহ উদ্ধার করেছে পুলিশ। তাদের নাম সিয়াম (১৯) ও রাকিব (২৭)। তারা বাচ্চু মোটরসের কর্মচারী বলে প্রাথমিকভাবে জানা গেছে।

মঙ্গলবার (৩১ আগস্ট) সকালে স্থানীয়দের খবরে নাভানা সিএনজি ফিলিং স্টেশনের সামনে পার্ক করা গাড়ি থেকে ওই দুই জনের মরদেহ উদ্ধার করে শাহবাগ থানা পুলিশ।

প্রাথমিক সুরতহাল শেষে উদ্ধার করা মরদেহ ময়না তদন্তের জন্য ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে বলে জানিয়েছেন রমনা বিভাগের উপ-কমিশনার (ডিসি) মো. সাজ্জাদুর রহমান।

তিনি বলেন, প্রাথমিকভাবে জানা গেছে, মৃত দুই ব্যক্তি ওই প্রাইভেটকারের ডেন্টিংয়ের কাজ করছিলেন। সোমবার রাতেও তারা কাজ করেছেন। কিন্তু সকালে তাদের কোনো সাড়া না পেয়ে নাভানার ফিলিং স্টেশনের লোকজন ও স্থানীয়রা শাহবাগ থানায় জানালে পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হয়।

ডিসি সাজ্জাদ বলেন, ঘটনাটি আত্মহত্যা, খুন নাকি তারা অন্য কোনোভাবে মারা গেছে তা প্রাথমিকভাবে ধারণা করা সম্ভব হচ্ছে না। ময়না তদন্তের পর বলা সম্ভব হবে। তদন্ত শুরু হয়েছে, ময়না তদন্তের জন্য মরদেহ ঢামেক মর্গে পাঠানো হয়েছে।


আরও খবর
ই-অরেঞ্জ গ্রাহকদের পুলিশের লাঠিপেটা

বৃহস্পতিবার ২৩ সেপ্টেম্বর ২০২১




হিন্দি গানের মডেল হলেন দীঘি

প্রকাশিত:সোমবার ৩০ আগস্ট ২০২১ | হালনাগাদ:সোমবার ৩০ আগস্ট ২০২১ | ৬৮০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

তরুণ প্রজন্মের চিত্রনায়িকা প্রার্থনা ফারদিন দীঘি। শিশুশিল্পী হিসেবে জনপ্রিয়তা পাওয়ার পর নায়িকা হিসেবেও অভিষেক হয়েছে তার। এবার হিন্দি গানের ভিডিওতে মডেল হলেন তিনি। ভারতের বিখ্যাত প্রতিষ্ঠান টি সিরিজের ব্যানারে প্রকাশিত হবে গানটি।

গানটির শিরোনাম হোটো পে নাম তেরা। এতে কন্ঠ দিয়েছেন ন্যানসি ও প্রেম। সুদীপ কুমার দীপের লেখা গানটির ভিডিও নির্মিত হয়েছে মানিকগঞ্জের ফিল্ম ভ্যালিতে। ভিডিও নির্মাণ করেছেন ইভান মনোয়ার। এতে দীঘির সঙ্গে মডেল হয়েছেন ফারহান খান রিও।

দিঘী বলেন, আমার জন্য এটা নতুন অভিজ্ঞতা। ন্যানসি আপু আমার প্রিয় একজন শিল্পী। তার প্রথম হিন্দি গানে মডেল হয়ে ভালো লাগছে। দর্শক উপভোগ করবেন, প্রত্যাশা করছি।

গেলো শুক্রবার (২৭ আগস্ট) থেকে মিউজিক ভিডিওটির দৃশ্যধারণ শুরু হয়েছে। শুটিং ও সম্পাদনা শেষে চলতি বছরই গানটি প্রকাশ পাবে বলে জানা গেছে। হিন্দির পাশাপাশি বাংলা ভাষায়ও গানটি মুক্তি পাবে দেশের একটি ইউটিউব চ্যানেলে।

ছোট্ট দীঘি জয় করেছিল লাখো মানুষের ভালোবাসা। শিশুশিল্পী হিসেবে পেয়েছিল জাতীয় চলচ্চিত্র পুরস্কার। তাই যখন নায়িকা হয়ে বড় পর্দায় এসেছেন তখন দর্শকের প্রত্যাশা ছিল অনেক বেশি। কিন্তু দর্শকদের একদমই নারাজ করেছেন দীঘি। চলতি বছর দীঘির অভিনীত তুমি আছো তুমি নেইটুঙ্গিপাড়ার মিয়াভাইনামে দুটি সিনেমা মুক্তি পেয়েছে। তবে সিনেমাগুলো সেভাবে সাড়া ফেলতে পারেনি। সবশেষ মুম্বাই থেকে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের বায়োপিকের শুটিং শেষ করে দেশে ফিরেছেন দীঘি। ভারত থেকে আসার পর তার ওজন কিছুটা বেড়ে যাওয়ায় জিমে যাওয়া শুরু করেছেন তিনি।


আরও খবর
হাইকোর্টে জামিন পেলেন মডেল মৌ

বৃহস্পতিবার ২৩ সেপ্টেম্বর ২০২১

আমার পছন্দের পুরুষকে একটু রাফ হতে হবে

বৃহস্পতিবার ২৩ সেপ্টেম্বর ২০২১