আজঃ বুধবার ০৪ আগস্ট ২০২১
শিরোনাম

নারায়ণগঞ্জের ফতুল্লায় পৃথক স্থানে যুবক ও তরুণী লাশ উদ্ধার

প্রকাশিত:সোমবার ১৯ জুলাই ২০২১ | হালনাগাদ:সোমবার ১৯ জুলাই ২০২১ | ৮৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

নারায়ণগঞ্জের ফতুল্লায় পৃথক স্থান থেকে যুবক ও তরুণীর দুটি লাশ উদ্ধার করেছে পুলিশ।

সোমবার সকালে ফতুল্লার ভুইগড় সর্দার বাড়ি থেকে ঝুলন্ত অবস্থায় রীনা (২২) ও কায়েমপুর ফকির নিটওয়্যারের সামনের খাল থেকে ৩০ বছর বয়সি এক যুবকের লাশ উদ্ধার করা হয়। পরে দুটি লাশই ময়নাতদন্তের জন্য নারায়ণগঞ্জ জেনারেল হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে।

ফতুল্লা মডেল থানার ওসি রকিবুজ্জামান জানান, ধারনা করা হচ্ছে পারিবারিক কলহের জের ধরে ফ্যানের সঙ্গে ওড়না পেঁচিয়ে রীনা গলায় ফাঁস লাগিয়ে আত্মহত্যা করেছেন। ৬ মাস আগে স্বামীর সঙ্গে বিচ্ছেদ হওয়ার পর থেকে তিনি নিয়মিত ঘুমের ওষুধ সেবন করতেন বলে ওসি জানান।

রীনা শেরপুর জেলার নকলা থানার মোমিনাকান্দা গ্রামের ফারুক মিয়ার মেয়ে। বাবা মায়ের সঙ্গে তিনি ভুইগড় সর্দার বাড়িতে ভাড়া থাকেন। তার ৫ বছর বয়সি কন্যা সন্তান আছে।

ওসি আরও জানান, অজ্ঞাত পরিচয় ৩০ বছর বয়সি এক যুবক কায়েমপুর এলাকায় ফকির নিটওয়্যার লিমিটেডের ৩নং গেটসংলগ্ন খালের পানিতে পড়ে মারা গেছেন।

ফায়ার সার্ভিসের উদ্ধারকর্মীরা এসে আশঙ্কাজনক অবস্থায় যুবককে উদ্ধার করে শহরের ভিক্টোরিয়া হাসপাতালে নেয়া হলে জরুরি বিভাগের কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত বলে ঘোষণা করেন।

 


আরও খবর
লাশ না, এখন আমরা হাড্ডি খুঁজি

রবিবার ১১ জুলাই ২০২১




আজ আরও ২৩৭ ডেঙ্গু রোগী হাসপাতালে

প্রকাশিত:বুধবার ০৪ আগস্ট ২০২১ | হালনাগাদ:বুধবার ০৪ আগস্ট ২০২১ | ৩৯জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

ডেঙ্গু আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় দেশের বিভিন্ন হাসপাতালে আরও ২৩৭ ভর্তি হয়েছেন। যার মধ্যে শুধু ঢাকাতেই ভর্তি ২২১ জন।

এছাড়া অন্যান্য জেলা ও বিভাগে ১৬ ডেঙ্গু রোগী ভর্তি হয়েছেন।

বুধবার (৪ আগস্ট) স্বাস্থ্য অধিদফতরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুমের ডেঙ্গু বিষয়ক বিবৃতিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় দেশের বিভিন্ন সরকারি-বেসরকারি হাসপাতালে আরও ২৩৭ ডেঙ্গু রোগী ভর্তি হয়েছেন। এর মধ্যে ঢাকাতেই ২২১ জন। আর ঢাকার বাইরে রয়েছেন ১৬ জন।

আরও বলা হয়, বর্তমানে দেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে মোট এক হাজার ৫৮ জন ডেঙ্গু রোগী ভর্তি আছেন। এর মধ্যে ঢাকার ৪১টি সরকারি ও বেসরকারি হাসপাতালে এক হাজার চারজন এবং অন্যান্য বিভাগে ৫৪ জন রোগী ভর্তি রয়েছেন।

এ বছর ২ জানুয়ারি থেকে ৪ আগস্ট পর্যন্ত বিভিন্ন হাসপাতালে ভর্তি রোগীর সংখ্যা সর্বমোট তিন হাজার ৬৮৩ জন। একই সময়ে তাদের মধ্য থেকে হাসপাতাল থেকে সুস্থ হয়ে ছাড়প্রাপ্ত হয়েছেন ২ হাজার ৬১৭ জন রোগী।

এ বছর ১ জানুয়ারি থেকে ৪ আগস্ট পর্যন্ত বিভিন্ন হাসপাতালে ভর্তি রোগীর সংখ্যা ৩ হাজার ৬৮৩ জন। একই সময়ে সুস্থ হয়ে হাসপাতাল থেকে ছাড়প্রাপ্ত পেয়েছেন দুই হাজার ৬১৭ জন। একইসঙ্গে রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউটে (আইইডিসিআর) ডেঙ্গু সন্দেহে আটজনের মৃত্যুর তথ্য পাঠানো হয়েছে।


আরও খবর



কঠোর বিধি-নিষেধের ১২তম দিনে আটক ৩৫৪

প্রকাশিত:মঙ্গলবার ০৩ আগস্ট ২০২১ | হালনাগাদ:মঙ্গলবার ০৩ আগস্ট ২০২১ | ৫৪জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

করোনাভাইরাসের সংক্রমণ রোধে সরকার ঘোষিত কঠোর বিধি-নিষেধের ১২তম দিনে প্রয়োজন ছাড়া বাইরে বের হওয়া কিংবা বিভিন্ন নির্দেশনা অমান্য করায় ৩৫৪ জনকে গ্রেফতার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি)।

এছাড়া রাজধানীর বিভিন্ন এলাকায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে ১২০ জনকে ১ লাখ ৭৭ হাজার টাকা জরিমানা করা হয়।

মঙ্গলবার (৩ আগস্ট) সকাল থেকে দিনভর ডিএমপির বিভিন্ন থানা এলাকায় একযোগে পরিচালিত অভিযানে তাদের আটক ও জরিমানা করা হয়।

ডিএমপির মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন্স বিভাগের অতিরিক্ত উপ-কমিশনার (এডিসি) ইফতেখায়রুল ইসলাম জানান, কঠোর বিধি-নিষেধের ১২তম দিনে ডিএমপির ৮টি বিভাগে বিভিন্ন থানা পুলিশ একযোগে অভিযান অব্যাহত রাখে। বিধি-নিষেধ অমান্য করার অভিযোগে সারাদিনে ৩৫৪ জনকে আটক করা হয়েছে। এছাড়া ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে ১২০ জনকে ১ লাখ ৭৭ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

এদিকে, ১২তম দিনে বিধি-নিষেধ অমান্য করায় ৫৩২ টি যানবাহনকে ১১ লাখ ২৩ হাজার টাকা জরিমানা করে ডিএমপির ট্রাফিক বিভাগ।

এ দফায় শুক্রবার (২৩ জুলাই) সকাল ৬টা থেকে শুরু হওয়া কঠোর বিধিনিষেধ চলবে আগামী ৫ আগস্ট দিনগত রাত ১২টা পর্যন্ত। এর মধ্যেই মঙ্গলবার (৩ আগস্ট) এ বিধি-নিষেধ আরও পাঁচদিন বাড়িয়ে ১০ আগস্ট পর্যন্ত করেছে সরকার।


আরও খবর



কথা কাটাকাটির সূত্র ধরে ভাইকে খুন

প্রকাশিত:রবিবার ১১ জুলাই ২০২১ | হালনাগাদ:রবিবার ১১ জুলাই ২০২১ | ১১৯জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

নেত্রকোনায় জমিসংক্রান্ত বিরোধের জের ধরে চাচাতো ভাইদের ধারালো অস্ত্রের আঘাতে এক কৃষক খুন হয়েছেন বলে অভিযোগ পাওয়া গেছে।

শনিবার সন্ধ্যায় সদর উপজেলার মৌগাতি ইউনিয়নের সাতপাটি গ্রামে এ ঘটনা ঘটে। নিহত কৃষকের নাম মতি মিয়া (৪০)। তিনি ওই গ্রামের মৃত উমেদ আলী ফকিরের ছেলে।

আর অভিযুক্ত ব্যক্তিরা হলেন- উছমান আলী (৬৫), তার ছেলে ওয়াসিম মিয়া (৩০) ও জসিম মিয়া (২৬)। তারা মতি মিয়ার চাচা ও চাচাতো ভাই।

এলাকার কয়েকজন বাসিন্দা ও পুলিশ সূত্রে জানা গেছে, উছমান আলী সঙ্গে মতি মিয়ার দীর্ঘদিন ধরে জমিসংক্রান্ত বিষয় নিয়ে বিরোধ চলছিল। এর জের ধরে শনিবার সন্ধ্যায় উভয়ের মধ্যে কথা কাটাকাটি হয়। এক পর্যায়ে উছমান আলী ও তার ছেলেরা মতি মিয়ার ওপর দেশীয় অস্ত্র নিয়ে হামলা চালায়।

এতে মতি মিয়া গুরুতর আহত হন। পরে স্থানীয় লোকজন তাকে উদ্ধার করে নেত্রকোনা আধুনিক সদর হাসপাতালে নিলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন। এ দিকে, মতি মিয়ার মৃত্যুর খবর এলাকায় ছড়িয়ে পড়লে উভয় পক্ষের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়া শুরু হয়। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণ করে।

পরে উছমান আলী ও তার পরিবারের লোকজন বাড়ি ছেড়ে সটকে পড়েন। তাই এ বিষয়ে উছমান আলী ও তার পরিবারের বক্তব্য জানা সম্ভব হয়নি।

নিউজ ট্যাগ: ভাইকে খুন

আরও খবর



ঠাকুরগাঁওয়ে ট্রাকচাপায় অটোরিকশার তিনযাত্রী নিহত

প্রকাশিত:বৃহস্পতিবার ১৫ জুলাই ২০২১ | হালনাগাদ:বৃহস্পতিবার ১৫ জুলাই ২০২১ | ৯৩জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

ঠাকুরগাঁওয়ের সদর উপজেলায় ট্রাকচাপায় অটোরিকশার তিনযাত্রী নিহত হয়েছেন। এ সময় আহত হয়েছেন আরও দুজন।

বৃহস্পতিবার দুপুর ১টার দিকে ঠাকুরগাঁও-পঞ্চগড় মহাসড়কের আউলিয়াপুর বোর্ড অফিস এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

নিহতরা হলেন, সদর উপজেলার সালান্দর এলাকার শিলপাড়া গ্রামের মজিবর রহমান (৫০),  একই উপজেলার চোঙ্গাঘাটা এলাকার চঞ্চল (৩৫) ও গোলাম মস্তফা।

সদর থানার ওসি তানভিরুল ইসলাম জানান, দুপুর ১টার দিকে একটি ট্রাক পঞ্চগড়ের দিকে যাচ্ছিল। পথে ঠাকুরগাঁও-পঞ্চগড় মহাসড়কের আউলিয়াপুর বোর্ড অফিস এলাকায় ওই ট্রাকটি বিপরীতমুখী একটি অটোরিকশাকে চাপা দেয়। এতে ঘটনাস্থলে দুজনের মৃত্যু হয় এবং আহত হন তিনজন।

আহতদের উদ্ধার করে ঠাকুরগাঁও সদর হাসপাতাল নেওয়া হলে সেখানে আরও একজনের মৃত্যু হয়। আহতরা সেখানে চিকিৎসাধীন বলে জানান ওসি।

নিউজ ট্যাগ: ট্রাকচাপায় নিহত

আরও খবর



শ্রমিকদের ফেরাতে লঞ্চ চলাচলের সময় বাড়ছে: বিআইডব্লিউটিএ

প্রকাশিত:রবিবার ০১ আগস্ট ২০২১ | হালনাগাদ:রবিবার ০১ আগস্ট ২০২১ | ৯১৪জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image
লঞ্চ চলাচল অব্যাহত থাকবে, এমন একটি নির্দেশনা আমরা পেয়েছি। অনেক যাত্রী, সরকার যে উদ্দেশ্যে লঞ্চ চলাচল খুলে দিয়েছে সেটা ১২টার মধ্যে পূরণ হবে না

পোশাক কারখানাসহ রপ্তানিমুখী শিল্প-কারখানায় কাজে যোগ দিতে শ্রমিকদের পরিবহনের জন্য লঞ্চ চলাচলের সময় আগামীকাল সকাল ৬টা পর্ন্ত বাড়ানো হয়েছে। তবে তারপরও লঞ্চ চলাচল অব্যাহত থাকবে কিনা সে বিষয়ে এখনও স্পষ্ট করে কিছু বলা হয়নি।

বিআইডব্লিউটিএর কর্মকর্তা মোবারক হোসেন মজুমদার বিষয়টি নিশ্চিত করে বলেন, যাত্রীদের চাপের কারণে লঞ্চ চলাচলের সময় বাড়িয়ে আগামীকাল সকাল ৬টা পর্যন্ত নির্ধারণ করা হয়েছে।

গতকাল রবিবার (১ আগস্ট) দুপুর ১২টা পর্যন্ত লঞ্চ চলাচলের অনুমতি দিয়েছিল সরকার।

এ বিষয়ে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন কর্তৃপক্ষের (বিআইডব্লিউটিএ) পরিচালক (নৌ-নিরাপত্তা ও ট্রাফিক ব্যবস্থাপনা) মুহাম্মদ রফিকুল ইসলাম বলেন, লঞ্চ চলাচল অব্যাহত থাকবে, এমন একটি নির্দেশনা আমরা পেয়েছি। অনেক যাত্রী, সরকার যে উদ্দেশ্যে লঞ্চ চলাচল খুলে দিয়েছে সেটা ১২টার মধ্যে পূরণ হবে না। সেজন্য সময় বাড়ানো হয়েছে।

কঠোর বিধিনিষেধের মধ্যে আজ রবিবার (১ আগস্ট) থেকে রপ্তানিমুখী শিল্প-কারখানা খুলে দিয়েছে সরকার। এই ঘোষণার পর গতকাল শনিবার ঢাকামুখী মানুষের ঢল নামে। গণপরিবহন বন্ধ থাকায় ঈদে বাড়ি গিয়ে কঠোর বিধিনিষেধে আটকে পড়া শ্রমিকরা কাজে যোগ দিতে ঝুঁকি নিয়ে কর্মস্থলে ফিরতে যে যেভাবে পারেন রওনা দেন।

উল্লেখ্য, বিধিনিষেধে সব ধরনের গণপরিবহন, সরকারি-বেসরকারি অফিস বন্ধ থাখলেও এখন রপ্তানিমুখী শিল্প-কারখানাকেও বিধিনিষেধের আওতার বাইরে রাখা হয়েছে।

নিউজ ট্যাগ: বিআইডব্লিউটিএ

আরও খবর