আজঃ বৃহস্পতিবার ২৪ জুন ২০২১
শিরোনাম
মহাকাশে ভেসে খাবার খাচ্ছেন চীনা নভোচারীরা কলম্বিয়াকে ২-১ গোলে হারাল ব্রাজিল স্পেনের কারাগারে ম্যাকাফি অ্যান্টিভাইরাস আবিষ্কারকের ‘আত্মহত্যা’ আগস্টে মুক্তি পাচ্ছে চলচ্চিত্র ‘চিরঞ্জীব মুজিব’ গত ২৪ ঘণ্টায় রাজশাহীতে আরও ১৮ জনের মৃত্যু ‘আ.লীগ হীরার টুকরা, যতবার কেটেছে নতুন করে জ্যোতি ছড়িয়েছে’ উপজেলা স্বাস্থ্য কর্মকর্তার নামে মিথ্যাচারের প্রতিবাদে মানববন্ধন স্বাক্ষর জালিয়াতি ও তথ্য গোপন করায় ছাত্র ইউনিয়নের দুই শীর্ষ নেতা বহিষ্কার ইতিহাসে আওয়ামী লীগ, বঙ্গবন্ধু, বাংলাদেশ ও শেখ হাসিনা সমার্থক হয়ে থাকবে: : মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী পরীমনির মামলায় সেই নাসির-অমি ৫ দিনের রিমান্ডে

নারীর সঙ্গে আপত্তিকর কাজ করতে না দেওয়ায় খুন হন অটোচালক সিকান্দার

প্রকাশিত:মঙ্গলবার ২৫ মে ২০২১ | হালনাগাদ:মঙ্গলবার ২৫ মে ২০২১ | ১৯৪জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

সুনামগঞ্জের জামালগঞ্জ উপজেলায় অটোরিকশাচালক সিকান্দরকে গলা কেটে হত্যার দুই সপ্তাহ পর এর রহস্য উদ্ঘাটিত হয়েছে। অটোরিকশায় নারীর সঙ্গে আপত্তিকর কাজ করতে না দেওয়ায় খুন হয়েছেন চালক।

মঙ্গলবার সকালে পুলিশ সুপার মো. মিজানুর রহমান এ তথ্য জানান। তিনি বলেন, এ ঘটনায় রোববার রাতে আমির হোসেন (৩৫) নামে এক আসামিকে গ্রেফতার করা হয়।

সোমবার তার স্বীকারোক্তিমুলক জবানবন্দিতে জানা গেছে, অটোরিকশায় নারী নিয়ে অনৈতিক কাজে ভাড়ায় যেতে অস্বীকৃতি জানানোর কারণে পাঁচ দুর্বৃত্ত দা দিয়ে সিকান্দরকে গলাকেটে হত্যা করে। স্বীকারোক্তির পর আসামি আমিরকে কারাগারে পাঠানো হয়।

গ্রেফতার আসামি উপজেলার শুকদেবপুর গ্রামের মৃত জহুর আলীর ছেলে। প্রসঙ্গত, ১১ মে বাড়ি থেকে অটোরিকশা নিয়ে বের হয়ে নিখোঁজ হন সিকান্দর। পরদিন সকালে সাচনা বাজার ইউনিয়নের শরিফপুর সড়কের পাশ থেকে তার গলাকাটা লাশ উদ্ধার করে পুলিশ।

সিকান্দর উপজেলার সাচনা বাজার ইউনিয়নের হরিপুর গ্রামের আবদুর রউফের ছেলে। বুধবার রাতে নিহতের ছেলে মাজহারুল ইসলাম মারুফ বাদী হয়ে অজ্ঞাতনামা কয়েকজনকে আসামি করে থানায় হত্যা মামলা করেন।


নিউজ ট্যাগ: সুনামগঞ্জ

আরও খবর



১৪০ জনবল নিয়োগ দেবে চট্টগ্রাম জেলা প্রশাসকের কার্যালয়

প্রকাশিত:মঙ্গলবার ২২ জুন ২০২১ | হালনাগাদ:মঙ্গলবার ২২ জুন ২০২১ | ৬৩জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

চট্টগ্রাম জেলা প্রশাসকের কার্যালয় জনবল নিয়োগ দিচ্ছে। সাত পদে ১৪০ জনকে নিতে একটি নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে প্রতিষ্ঠানটি। আগ্রহীরা আগামী ১৮ জুলাই বিকাল ৫টা পর্যন্ত অনলাইনে আবেদন করতে পারবেন। আবেদন করা যাবে ২৩ জুন থেকে।

পদের নাম : অফিস সহকারী-কাম কম্পিউটার মুদ্রাক্ষরিক (গ্রেড-১৬)

পদ সংখ্যা: ২৪ জন

আবেদনের যোগ্যতা: কোনো স্বীকৃত বোর্ড থেকে উচ্চমাধ্যমিক বা সমমান পরীক্ষায় পাস। কম্পিউটার লিখনে পারদর্শী হতে হবে।

বেতন: ৯৩০০/- থেকে ২২৪৯০/-

পদের নাম: নাজির-কাম ক্যাশিয়ার (গ্রেড ১৬)

পদ সংখ্যা: ১৪ জন

আবেদনের যোগ্যতা: কোনো স্বীকৃত বোর্ড থেকে মাধ্যমিক বা সমমান পরীক্ষায় পাস।

বেতন: ৯৩০০/- থেকে ২২৪৯০/-

পদের নাম: মিউটেশন-কাম সার্টিফিকেট সহকারী (গ্রেড ১৬)

পদ সংখ্যা: ১৩ জন

আবেদনের যোগ্যতা: কোনো স্বীকৃত বোর্ড থেকে মাধ্যমিক বা সমমান পরীক্ষায় পাস।

বেতন: ৯৩০০/- থেকে ২২৪৯০/-

পদের নাম: সার্টিফিকেট পেশাকার (গ্রেড ১৬)

পদ সংখ্যা: ১৪ জন

আবেদনের যোগ্যতা: কোনো স্বীকৃত বোর্ড থেকে মাধ্যমিক বা সমমান পরীক্ষায় পাস।

বেতন: ৯৩০০/- থেকে ২২৪৯০/-

পদের নাম: সার্টিফিকেট সহকারী (গ্রেড ১৬)

পদ সংখ্যা: ১৪ জন

আবেদনের যোগ্যতা: কোনো স্বীকৃত বোর্ড থেকে মাধ্যমিক বা সমমান পরীক্ষায় পাস।

বেতন: ৯৩০০/- থেকে ২২৪৯০/-

পদের নাম: ক্রেডিট চেকিং-কাম সায়রাত সহকারী (গ্রেড ১৬)

পদ সংখ্যা: ১১ জন

আবেদনের যোগ্যতা: কোনো স্বীকৃত বোর্ড থেকে মাধ্যমিক বা সমমান পরীক্ষায় পাস।

বেতন: ৯৩০০/- থেকে ২২৪৯০/-

পদের নাম: অফিস সহায়ক (গ্রেড ২০)

পদ সংখ্যা: ৫০ জন

আবেদনের যোগ্যতা: কোনো স্বীকৃত বোর্ড থেকে মাধ্যমিক বা সমমান পরীক্ষায় পাস।

বেতন: ৮২৫০/- থেকে ২০০১০/-

বয়স: আগ্রহী প্রার্থীর বয়স ২০২১ সালের ১৮ জুলাই তারিখ হিসাবে ১৮-৩০ বছরের মধ্যে হতে হবে; প্রতিবন্ধী ও মুক্তিযোদ্ধার সন্তানদের ক্ষেত্রে বয়স সর্বোচ্চ ৩২ বছর।

আবেদনের নিয়ম: আগ্রহী প্রার্থীরা http://dcctg.teletalk.com.bd -এ

ওয়েবসাইট থেকে আবেদন করতে পারবেন।


আরও খবর



শরীয়তপুরের রাস্তা সংস্কারের দাবীতে স্মারকলিপি

প্রকাশিত:বুধবার ০২ জুন 2০২1 | হালনাগাদ:বুধবার ০২ জুন 2০২1 | ১৮১জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image
আমাদের অভিযোগ ছয়শত পরিবারের চলাচলের জন্য বৃক্ষতলা থেকে তেলীবাড়ি পর্যন্ত গ্রামীণ রাস্তাটি দীর্ঘদিনেও সংস্কার হয়নি। তার উপর রাস্তাটির নেই কোনো শাখা রাস্তা। গ্রামীণ রাস্তাটি ইটের সোলিং দিয়ে তৈরী হলেও বন্যা

শরীয়তপুর থেকে সাইফ রুদাদ

শরীয়তপুর সদর উপজেলার পালং ইউনিয়নের পাটনীগাঁও এলাকাবাসী দীর্ঘদিন ধরে অবহেলিত দাবী করে মানববন্ধন ও স্মারকলিপি প্রদান কর্মসূচি করেছে। গ্রামের একমাত্র রাস্তাটি সংস্কারের দাবীতে এ কর্মসূচি পালন করা হয়েছে।

বুধবার(০২জুন) সকাল ১০ টায় শরীয়তপুর জেলা প্রশাসক কার্যালয় প্রাঙ্গনে শতাধিক গ্রামবাসী মানববন্ধন করে জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি দিয়েছে।

এসময় বক্তারা বলেন, আমাদের অভিযোগ ছয়শত পরিবারের চলাচলের জন্য বৃক্ষতলা থেকে তেলীবাড়ি পর্যন্ত গ্রামীণ রাস্তাটি দীর্ঘদিনেও সংস্কার হয়নি। তার উপর রাস্তাটির নেই কোনো শাখা রাস্তা। গ্রামীণ রাস্তাটি ইটের সোলিং দিয়ে তৈরী হলেও বন্যা, ভারী বর্ষণ ইত্যাদি কারণে বর্তমানে করুণ দশা। এ রাস্তা দিয়ে পাটনীগাঁও, ধামসী, চাঁদসার, সিঙ্গাচুড়া সহ আশেপাশের গ্রামের কোমলমতি শিক্ষার্থীরা ধামসি-পাটনীগাঁও প্রাথমিক বিদ্যালয়ে পড়তে যায়। কিন্তু শিক্ষার্থীরা রাস্তা ভাঙা হওয়ার কারণে পড়ে গিয়ে আহত হয় বলে অধিকাংশ সময় ঝড়ে পড়ে। কষ্ট করে পঞ্চম শ্রেণী পর্যন্ত পড়লেও গ্রামে কোনো উচ্চ বিদ্যালয় না থাকায় শিক্ষার্থীরা ষষ্ঠ শ্রেণীতে শহরে পড়তে যেতে চায় না ভাঙা রাস্তাটি পায়ে হেটে। যার কারণে পাটনীগাঁওর শিক্ষার হার ক্রমাগত হ্রাসের দিকে, যা উদ্বেগজনক। তাছাড়া গ্রামটিতে একটি কমিউনিটি ক্লিনিক থাকলেও তা অধিকাংশ সময় বন্ধ থাকে বিধায় প্রেগন্যান্টসহ ইমার্জেন্সী রোগীরা হাসপাতালে যেতে পারে না, ফলে ঘটে দুর্ঘটনা।

রাস্তাটির কারণে রাস্তাটির কারণে ধানসহ অন্যান্য ফসলের ন্যায্য দাম পাচ্ছে না কৃষকরা, ফরিয়ারা এসে প্রতিমণে ২০০ থেকে ৩০০ টাকা কম দাম দিয়ে ফসল নিয়ে যায়। এলাকায় কোনো অঘটন ঘটলে থানা পুলিশ, ফায়ার সার্ভিস আসতে পারে না। এলাকাটির অধিকাংশ পরিবার হিন্দু হওয়ায় এখানে প্রতিবছর নাম কীর্তন হয় কিন্তু দূরের কোনো অতিথি আসতে পারে না। রাস্তাটির কারণে আমরা ছেলে-মেয়ে বিয়ে দিতেও বাধা পাচ্ছি। যাতায়াতে অসুবিধা বলে আমাদের গ্রামে কেউ আত্মীয়তাও করতে চায় না।

রাস্তাটির বিষয়ে জন প্রতিনিধি, সরকারি কর্মকর্তাসহ বিভিন্ন দপ্তরে যোগাযোগ করা হলে তারা বলেন, ভিলেজ রাস্তা রিপেয়ারিং এর অন্তর্ভূক্ত নয় রাস্তাটি, ভিলেজ রিপেয়ারিং এর অন্তর্ভূন্ত না হওয়ায় রাস্তাটি করা সম্ভব হচ্ছে না আমাদের পক্ষে। এমতাবস্থায় আমরা সর্বশেষ আপনার দ্বারস্থ্য হয়েছি, একমাত্র আপনার হস্তক্ষেপই পারে আমাদের রাস্তাটি সংস্কার করে আমাদের গ্রামের শিক্ষা, স্বাস্থ্য, ব্যবসা-বাণিজ্যসহ সকল প্রকার সমস্যা দূর করতে।

নিউজ ট্যাগ: শরীয়তপুর

আরও খবর



এ বছরও হজে যেতে পারবেন না বাংলাদেশিরা

প্রকাশিত:শনিবার ১২ জুন ২০২১ | হালনাগাদ:শনিবার ১২ জুন ২০২১ | ৮৪জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

বিশ্বব্যাপী চলছে করোনা মহামারির দ্বিতীয় ঢেউ। তাই চলতি বছরও সৌদি আরবের বাইরের কোনো দেশ থেকে হজযাত্রীরা হজের সুযোগ পাবেন না।

সৌদি আরব সরকারের উদ্ধৃতি দিয়ে শনিবার (১২ জুন) ধর্ম মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ফরিদুল হক এ তথ্য জানিয়েছেন।

মন্ত্রণালয় জানায়, সৌদি আরব সরকার জানিয়েছে, কোভিড-১৯ করোনা মহামারি পরিস্থিতি বিবেচনায় এবারও (১৪৪২ হিজরি/২০২১ খ্রি.) সৌদি আরবের বাইরের কোন দেশ থেকে হজযাত্রীরা হজের সুযোগ পাবেন না।

সৌদি আরবের নাগরিক এবং সৌদি আরবে অবস্থানকারী অন্যান্য দেশের মুসলিমদের নিয়ে সীমিত আকারে হজ পালিত হবে।

করোনা মহামারির কারণে গত বছর বাংলাদেশসহ বিশ্বের অন্যান্য দেশ থেকে হজের সুযোগ ছিল না।


আরও খবর



বিশ্বে করোনায় মৃত্যু ৩৭ লাখ ৫১ হাজার ছাড়াল

প্রকাশিত:মঙ্গলবার ০৮ জুন ২০২১ | হালনাগাদ:মঙ্গলবার ০৮ জুন ২০২১ | ৭৮জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

বৈশ্বিক মহামারি করোনাভাইরাসে আক্রান্ত ও প্রাণহানির সংখ্যা কোনোভাবেই কমছে না। সংক্রমণ কমলেও, বেড়েছে মৃত্যু। সবশেষ করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১৭ কোটি ৪৩ লাখ ৭৪ হাজার ৮৭৩ জন। আর এ ভাইরাসে আক্রান্ত হয়ে বিশ্বে মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ৩৭ লাখ ৫১ হাজার ৯৩৫ জনে। এর মধ্যে সুস্থ হয়েছে ১৫ কোটি ৭৬ লাখ ২৪ হাজার ১৫৬ জন।

করোনাভাইরাসে আক্রান্ত ও প্রাণহানির পরিসংখ্যান রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটার থেকে মঙ্গলবার (৮ মে) সকালে এই তথ্য জানা গেছে।

ওয়ার্ল্ডওমিটারের সবশেষ তথ্য অনুযায়ী, করোনায় এখন পর্যন্ত সবচেয়ে বেশি সংক্রমণ ও মৃত্যু হয়েছে বিশ্বের ক্ষমতাধর দেশ যুক্তরাষ্ট্রে। তালিকায় শীর্ষে থাকা দেশটিতে এখন পর্যন্ত করোনা সংক্রমিত হয়েছেন ৩ কোটি ৪২ লাখ ২৭ হাজার ২২৭ জন আর ৬ লাখ ১২ হাজার ৭০১ জন মারা গেছেন।

করোনায় আক্রান্তের তালিকায় দ্বিতীয় অবস্থানে রয়েছে প্রতিবেশী দেশ ভারত। দেশটিতে মোট আক্রান্ত ২ কোটি ৮৯ লাখ ৯৬ হাজার ৯৪৯ জন এবং মারা গেছেন ৩ লাখ ৫১ হাজার ৩৪৪ জন।

লাতিন আমেরিকার দেশ ব্রাজিল করোনায় আক্রান্তের দিক থেকে তৃতীয় অবস্থানে রয়েছে। দেশটিতে মোট শনাক্ত রোগী ১ কোটি ৬৯ লাখ ৮৫ হাজার ৮১২ জন এবং মৃত্যু হয়েছে ৪ লাখ ৭৪ হাজার ৬১৪ জনের।

এছাড়া এখন পর্যন্ত ফ্রান্সে ৫৭ লাখ ১৩ হাজার ৯১৭ জন, রাশিয়ায় ৫১ লাখ ৩৫ হাজার ৮৬৬ জন, যুক্তরাজ্যে ৪৫ লাখ ২২ হাজার ৪৭৬ জন, ইতালিতে ৪২ লাখ ৩৩ হাজার ৬৯৮ জন, তুরস্কে ৫২ লাখ ৯৩ হাজার ৬২৭ জন, স্পেনে ৩৭ লাখ ৭ হাজার ৫২৩ জন, জার্মানিতে ৩৭ লাখ ১০ হাজার ৩৪১ জন এবং মেক্সিকোতে ২৪ লাখ ৩৩ হাজার ৬৮১ জন করোনায় আক্রান্ত হয়েছেন।

অন্যদিকে করোনায় আক্রান্ত হয়ে এখন পর্যন্ত ফ্রান্সে এক লাখ ১০ হাজার ৬২ জন, রাশিয়ায় এক লাখ ২৪ হাজার ১১৭ জন, যুক্তরাজ্যে এক লাখ ২৭ হাজার ৮৪১ জন, ইতালিতে এক লাখ ২৬ হাজার ৫৮৮ জন, তুরস্কে ৪৮ হাজার ২৫৫ জন, স্পেনে ৮০ হাজার ২৩৬ জন, জার্মানিতে ৮৯ হাজার ৯৬৫ জন এবং মেক্সিকোতে ২ লাখ ২৮ হাজার ৮০৪ জন মারা গেছেন।

প্রসঙ্গত, ২০১৯ সালের ডিসেম্বরে চীন থেকে সংক্রমণ শুরু হওয়ার পর বিশ্বব্যাপী ছড়িয়েছে প্রাণঘাতী করোনাভাইরাস। গত বছরের ১১ মার্চ করোনাভাইরাস সংকটকে মহামারি ঘোষণা করে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও)।



আরও খবর



ফ্লোরিডায় পার্টিতে এলোপাতাড়ি গুলি, নিহত ৩

প্রকাশিত:সোমবার ০৭ জুন ২০২১ | হালনাগাদ:সোমবার ০৭ জুন ২০২১ | ৮৯জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

এক সপ্তাহের ব্যবধানে আবারও রক্ত ঝরল যুক্তরাষ্ট্রের ফ্লোরিডায়। এবারও ঘটনাস্থল মায়ামি। মধ্যরাতে সেখানকার এক গ্রাজুয়েশন পার্র্টিতে এলোপাতাড়ি গুলিতে অন্তত তিনজন নিহত হয়েছেন। আহত হয়েছেন আরও অন্তত পাঁচজন।

বন্দুক হামলার খবর দিয়েই যুক্তরাষ্ট্রের মানুষের রাত কাটছে, দিন শুরু হচ্ছে। প্রতিদিনই কোনো না কোনো অঙ্গরাজ্যে গুলিতে ঝরছে প্রাণ। স্থানীয় সময় রোববার (৬ জুন) আবারও গুলির শব্দে কেঁপে ওঠে ফ্লোরিডার মিয়ামির এক গ্রাজুয়েশন পার্টি। এদিন মধ্যরাতে ওই পার্টিতে এলোপাতাড়ি গুলির ঘটনায় বেশ কয়েকজন হতাহত হন।

পুলিশ জানায়, সে সময় পার্টি পুরোপুরি জমে ওঠেছিল। তখনই গাড়ি থেকে ভিড় লক্ষ্য করে গুলি চালাতে শুরু করে বন্দুকধারীরা।

যুক্তরাষ্ট্র পুলিশের পরিচালক আলফ্রেডো রামিরেজ বলেন, একটা অনুষ্ঠান চলছিল, শেষপর্যায়ে গিয়ে সেখানে গাড়ি নিয়ে উপস্থিত হয় বন্দুকধারীরা। তারপর এলোপাতাড়ি গুলি চালায় তারা। ঘটনাস্থল থেকে কয়েকটি মরদেহ উদ্ধার করা হয়েছে। গুরুতর অবস্থায় কয়েকজনকে হাসপাতালে নেওয়া হয়েছে। এখানে প্রতি সপ্তাহেই একই ঘটনা ঘটছে। এসব সহিংসতা বন্ধ হওয়া দরকার।

এ ঘটনায় গুলির কারণ জানা যায়নি। এখন পর্যন্ত হতাহতদের পরিচয়ও প্রকাশ করা হয়নি। তবে, নিহতদের মধ্যে বন্দুকধারী আছে বলে ধারণা করা হচ্ছে।

এর আগে গত সপ্তাহে মিয়ামিতেই একটি কনসার্ট হলের বাইরে বন্দুকধারীর গুলিতে তিনজন নিহত হন। ওই ঘটনায় আহত হয় আরও অন্তত ২০ জন। দেশটিতে চলতি বছর এখন পর্যন্ত দুই শতাধিক বন্দুক হামলার ঘটনা ঘটেছে।


নিউজ ট্যাগ: ফ্লোরিডায় হালমা

আরও খবর