আজঃ মঙ্গলবার ২৫ জানুয়ারী ২০২২
শিরোনাম

নাশকতার মামলা খালেদা জিয়ার উপদেষ্টা গ্রেপ্তার

প্রকাশিত:শুক্রবার ১৪ জানুয়ারী ২০২২ | হালনাগাদ:শুক্রবার ১৪ জানুয়ারী ২০২২ | ৪৯৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

নাশকতার একটি মামলায় বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার উপদেষ্টা অধ্যাপক তাজমেরী এস ইসলামকে গ্রেপ্তার করেছে পুলিশ।

গতকাল বৃহস্পতিবার সকালে রাজধানীর উত্তরার ১৩ নম্বর সেক্টরের ১১ নম্বর রোডের একটি বাসা থেকে তাঁকে গ্রেপ্তার করা হয়। এর পর তাঁকে ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে হাজির করা হয়। সেখানে তাঁকে কারাগারে প্রেরণের নির্দেশ দেন।

সিএমএম আদালতের জিআর শাখার ওমেদার হায়দার এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেন, ২০১৮ সালের একটি নাশকতার মামলায় গ্রেপ্তারি পরোয়ানা জারি করে সিএমএম আদালত। সে মামলায় তাঁকে গ্রেপ্তার করে আদালতে হাজির করা হয়। এরপর তাঁর আইনজীবীরা জামিন আবেদন করলে বিচারক তা নাকচ করে কাশিমপুর কারাগারে প্রেরণের নির্দেশ দেন।

তাজমেরী ইসলাম ঢাকা বিশ্ববিদ্যালয়ের রসায়ন বিভাগের সাবেক শিক্ষক এবং বিএনপিপন্থি শিক্ষক সংগঠন সাদা দলের আহ্বায়ক ছিলেন। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিজ্ঞান অনুষদের সাবেক ডিন ও রোকেয়া হলের প্রভোস্ট ছিলেন। রসায়ন বিভাগের চেয়ারম্যান হিসেবে তিনি দায়িত্ব পালন করেছিলেন।


আরও খবর



১৬ জানুয়ারি থেকে ভার্চুয়ালি চলবে চেম্বার জজ আদালত

প্রকাশিত:মঙ্গলবার ১১ জানুয়ারী ২০২২ | হালনাগাদ:মঙ্গলবার ১১ জানুয়ারী ২০২২ | ২৬৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

করোনাভাইরাসের সংক্রমণের ঊর্ধ্বগতির কারণে আগামী ১৬ জানুয়ারি থেকে সুপ্রিম কোর্ট আপিল বিভাগের চেম্বার জজ আদালত ভার্চুয়ালি পরিচালিত হবে। মামলার শুনানিকালে মঙ্গলবার (১১ জানুয়ারি) চেম্বার জজ বিচারপতি ওবায়দুল হাসান তার আদালতে এ তথ্য জানিয়েছেন। এসময় আদালতে অ্যাটর্নি জেনারেল এএম আমিন উদ্দিনসহ অন্যান্য আইনজীবীরা উপস্থিত ছিলেন।

এর আগে করোনা সংক্রমণের শুরুর দিকে ভার্চুয়ালি সীমিত পরিসরে চলছিল সুপ্রিম কোর্টের বিচার কার্যক্রম। তবে ২০২১ সালের ১ ডিসেম্বর থেকে বাংলাদেশ সুপ্রিম কোর্টের উভয় (আপিল ও হাইকোর্ট) বিভাগের বিচারিক কার্যক্রম শারীরিক উপস্থিতিতে চালু করে কোর্ট প্রশাসন।


আরও খবর



নিয়ন্ত্রণ হারিয়ে গাছে ট্রাকের ধাক্কা, বাবা-ছেলে নিহত

প্রকাশিত:বুধবার ১৯ জানুয়ারী ২০২২ | হালনাগাদ:বুধবার ১৯ জানুয়ারী ২০২২ | ৪৩৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

খাগড়াছড়ির গুইমারা উপজেলায় সিমেন্টবোঝাই ট্রাক নিয়ন্ত্রণ হারিয়ে গাছের সঙ্গে ধাক্কা লেগে দুজন নিহত হয়েছেন। এসময় আহত হয়েছেন আরও দুজন।

বুধবার সকাল সাড়ে ৯টার দিকে খাগড়াছড়ি-চট্টগ্রাম আঞ্চলিক মহাসড়কের গুইমারা উপজেলাধীন বুদংপাড়া এলাকায় দুর্ঘটনা ঘটে।

নিহতরা হলেন- মানিকছড়ি গোদারপাড় এলাকার জীবন চন্দ্র মজুমদার (৫০) ও তার ছেলে রাজদ্বীপ মজুমদার।

গুইমারা থানার ওসি মিজানুর রহমান এ বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, সিমেন্টবোঝাই করে ট্রাকটি (চট্টমেট্রো-১২-০৩৩৮) চট্টগ্রাম থেকে খাগড়াছড়ি যাচ্ছিল। সকাল সাড়ে ৯টার দিকে পথে গুইমারা বুদংপাড়া এলাকায় চালক নিয়ন্ত্রণ হারালে ট্রাকটি সড়কের পাশে গাছের সঙ্গে ধাক্কা লাগে। এতে ট্রাকের সামনের অংশ দুমড়ে-মুচড়ে যায়।

এসময় ট্রাকে থাকা জীবন চন্দ্র মজুমদারও তার ছেলে রাজদ্বীপ মজুমদার নিহত হয়। এ ঘটনায় চালক মেহেদী হাসান লাভলু ও তার সহকারী রাশেদকে গুরুতর অবস্থায় উদ্ধার করে মাটিরাঙ্গা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।


আরও খবর
বাবাকে কুপিয়ে হত্যা করলো ছেলে

শুক্রবার ১০ সেপ্টেম্বর ২০২১




আজকের রাশিফল: জেনে নিন কেমন কাটবে দিন

প্রকাশিত:রবিবার ১৬ জানুয়ারী ২০২২ | হালনাগাদ:রবিবার ১৬ জানুয়ারী ২০২২ | ৩৩০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

পুরনো জ্যোতিষশাস্ত্র এমন একটি ধরন, যার মাধ্যমে বিভিন্ন সময়কাল নিয়ে ভবিষ্যদ্বাণী করা হয়। যেমন দৈনিক রাশিফল প্রতিদিনের ঘটনার ভবিষ্যকথন করে, তেমন সাপ্তাহিক, মাসিক তথা বার্ষিক রাশিফল যথাক্রমে সপ্তাহ, মাস এবং বছরের ভবিষ্যদ্বাণী করে। বৈদিক জ্যোতিষে ১২টি রাশি- মেষ, বৃষ, মিথুন, কর্কট, সিংহ, কন্যা, তুলা, বৃশ্চিক, ধনু, মকর, কুম্ভ ও মীন-এর ভবিষ্যদ্বাণী করা হয়। একই রকমভাবে ২৩টি নক্ষত্রেরও ভবিষ্যদ্বাণী করা হয়।

মেষ রাশি: সামাজিক মর্যাদা বাড়বে। পারিবারিক সমস্যা মিটে যাবে। মানসিকভাবে প্রফুল্ল থাকবেন। অনিচ্ছা সত্ত্বেও অনুরোধ রক্ষা করতে হবে। ব্যবসায় লাভবান হওয়ার সম্ভাবনা। মন ভালো রাখুন।

বৃষ রাশি: কোনো সংবাদে বিচলিত হতে পারেন। অকারণে ব্যয় বাড়বে। অস্থিরতার জন্য ভালো কাজ হাতছাড়া হতে পারে। ভবিষ্যৎ নিরাপত্তা নিয়ে দুশ্চিন্তায় ভুগতে পারেন। চিন্তার কিছু নেই। সময় পরিবর্তিত হবে।

মিথুন রাশি: আয়ের পরিধি বাড়বে। কাজকর্মে উৎসাহ বৃদ্ধি পাবে। ব্যবসায় জটিলতা দূর হবে। কোনো বন্ধু সহযোগিতার হাত বাড়াতে পারে। সংকল্পের দৃঢ়তা অগ্রগতির পথে সহায়ক হবে। বিতর্ক এড়িয়ে চলুন।

কর্কট রাশি: ভালো কাজের আশ্বাস পাবেন। নতুন কাজের অগ্রগতি। অর্থ উপার্জনের সুযোগ বাড়বে। অসমাপ্ত কাজ অনেকটা শেষ হবে। ইচ্ছাশক্তির জোরে বাধাবিঘ্ন কাটিয়ে উঠতে পারবেন।

সিংহ রাশি: সাময়িক বিষণ্নতার মধ্যেও দিনটি আনন্দে কাটবে। পুরনো সমস্যা সমাধানে নিকটজনের সহায়তা পাবেন। উপস্থিত বুদ্ধি ও সময়োপযোগী সিদ্ধান্তে কাজে সফলতা পাবেন। ভ্রমণ শুভ।

কন্যা রাশি: বাহ্যিক আনন্দ প্রকাশ পেলেও মানসিক শান্তির অভাব হতে পারে। প্রিয়জনের স্বাস্থ্যের অবনতি। আর্থিক বিষয়ের আলোচনায় আশানুরূপ লাভ হবে। পাওনা আদায়ে অগ্রগতি হবে।

তুলা রাশি: যৌথ ও সম্মিলিত প্রচেষ্টায় কোনো সাফল্যে আশাবাদী হতে পারেন। ভ্রমণের পরিকল্পনায় বাধা। প্রেম-প্রণয় শুভ। ন্যায্যপ্রাপ্তিতে বাধা এলে হতাশ হবেন না। পুনরায় তা লাভ করতে পারবেন।

বৃশ্চিক রাশি: শারীরিক অসুস্থতা ও পারিবারিক ব্যাপারে একটা প্রচ্ছন্ন দুশ্চিন্তা মনকে বিষাদাচ্ছন্ন করে রাখতে পারে। পদস্থদের মন রক্ষা করে চলুন। নিজের সীমাবদ্ধতা সম্পর্কে সতর্ক থাকুন।

ধনু রাশি: অপ্রত্যাশিত যোগাযোগ থেকে কিছু অর্থ আসতে পারে। নতুন কোনো পরিকল্পনা মাথায় আসবে। ব্যবসায় বাড়তি আয়ের সুযোগ আসতে পারে। সৃজনশীল কাজে সাফল্য পাবেন। রোমান্স শুভ।

মকর রাশি: পরিবার-পরিজনের কল্যাণচিন্তায় উদ্বেগ থাকবে। কোনো বিষয়-সম্পত্তির আলোচনায় অগ্রগতি। ভালো কাজের আশ্বাস পাবেন। ব্যবসায় লাভবান হওয়ার সম্ভাবনা। কর্মপরিবেশ অনুকূলে থাকবে।

কুম্ভ রাশি: কোনো যোগাযোগে আশার আলো দেখতে পারেন। অনিচ্ছা সত্ত্বেও অনুরোধ রক্ষা করতে হবে। বিশেষ কোনো কাজের জন্য সুনাম অর্জন করবেন। ব্যবসার জন্য বাড়তি অর্থের প্রয়োজন হতে পারে।

মীন রাশি: অর্থপ্রাপ্তির সম্ভাবনা। ইচ্ছানুসারে কাজের স্বাধীনতা পাবেন। ব্যবসায় চাপ থাকলেও লাভবান হবেন। সব কাজ বিচক্ষণতার সঙ্গে করতে হবে। শরীরের যত্ন নিন।


আরও খবর
আজ আপনার জন্মদিন হলে

সোমবার ২৪ জানুয়ারী ২০২২

আজ আপনার জন্মদিন হলে

রবিবার ২৩ জানুয়ারী ২০২২




জাতির উদ্দেশে আজ ভাষণ দেবেন প্রধানমন্ত্রী

প্রকাশিত:শুক্রবার ০৭ জানুয়ারী ২০২২ | হালনাগাদ:শুক্রবার ০৭ জানুয়ারী ২০২২ | ৪৩০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

আওয়ামী লীগ সরকারের বর্তমান মেয়াদের তিন বছর পূর্তি ও চতুর্থ বছরে পদার্পণ উপলক্ষ্যে জাতির উদ্দেশে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আজ শুক্রবার সন্ধ্যা ৭টায় ভাষণ দেবেন তিনি।

প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে গতকাল বৃহস্পতিবার এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ৭ জানুয়ারি সন্ধ্যা ৭টায় আওয়ামী লীগ সরকারের বর্তমান মেয়াদের তিন বছর পূর্তি ও চতুর্থ বছরে পদার্পণ উপলক্ষ্যে জাতির উদ্দেশে ভাষণ দেবেন।


আরও খবর



যৌতুকের দাবিতে স্ত্রীকে তাড়িয়ে দিল স্বামী

প্রকাশিত:মঙ্গলবার ২৮ ডিসেম্বর ২০২১ | হালনাগাদ:মঙ্গলবার ২৮ ডিসেম্বর ২০২১ | ৫৭৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

বিয়ের পর মাত্র এক সপ্তাহ সংসার করতে না করতেই স্বামী ফারুক হোসেন তার স্ত্রীকে বাড়ি থেকে তাড়িয়ে দিয়েছে। ২ লাখ টাকা দেওয়ার পরও আরও ৩ লাখ টাকা যৌতুক না দেওয়ায় এ ঘটনা ঘটিয়েছে সাতক্ষীরার দেবহাটা উপজেলার কুলিয়া ইউনিয়নের কুলিয়া গ্রামের ফারুক হোসেন। নিরূপায় হয়ে স্ত্রী মামলা করেছেন সাতক্ষীরার নারী ও শিশু নির্যাতন দমন আদালতে। তবে ফারুক হোসেন দাবি করেছেন, তাকে জোর করে ধরে নিয়ে গিয়ে বিবাহ রেজিস্ট্রারের সামনে স্বাক্ষর করিয়ে বিয়ে করানো হয়েছে।

এ সময় তাকে মারধর করে দুজনের ছবিও তুলে রাখে তারা। কুলিয়া ইউনিয়নের বালিয়াডাঙা গ্রামের ওই নারী জানান, ফারুক হোসেনের সঙ্গে তার সম্পর্ক ছিল। এরই পরিপ্রেক্ষিতে ৯ ডিসেম্বর সাতক্ষীরার থানাঘাটায় বিবাহ রেজিস্ট্রারের মাধ্যমে তাদের দুজনের বিয়ে সম্পন্ন হয়। এ সংক্রান্ত কাবিননামায়ও ৩ লাখ টাকা দেনমোহরে স্বাক্ষরিত হয়। এদিকে বিয়ের পর বাড়ি আসতেই ফারুক হোসেন তার কাছে ৫ লাখ টাকা দাবি করে। তিনি তাকে ২ লাখ টাকা দেন। কিন্তু আরও ৩ লাখ টাকা না দেওয়ায় মাত্র কয়েকদিনের মাথায় ফারুক তাকে বাড়ি থেকে ১৭ ডিসেম্বর মারধর করে বের করে দেয়।

অভিযোগ করে তিনি বলেন, ফারুক তাকে নানাভাবে হুমকি-ধমকি দিচ্ছে। এমনকি একজন ইউপি সদস্যকে তাদের বাড়িতে এনে তাকে ভয়ভীতি দেখিয়ে বিষয়টি মিটমাট করে নেওয়ার জন্য চাপ দিচ্ছে। এ প্রসঙ্গে ফারুক হোসেন বলেন, আমি কাউকে বিয়ে করিনি। আমার কাছ থেকে জোর করে স্বাক্ষর করিয়ে বিয়ের ঘোষণা দেওয়া হয়েছে।


আরও খবর