আজঃ সোমবার ০৮ মার্চ ২০২১
শিরোনাম

নবীগঞ্জে আ.লীগ-বিএনপি সমর্থকদের মধ্যে সংঘর্ষ, আহত ১০

প্রকাশিত:শনিবার ১৬ জানুয়ারী ২০২১ | হালনাগাদ:মঙ্গলবার ১৬ ফেব্রুয়ারী ২০২১ | ১৬২জন দেখেছেন
Share
দর্পণ নিউজ ডেস্ক

Image

হবিগঞ্জের নবীগঞ্জ পৌর নির্বাচনকে কেন্দ্র করে বিএনপি ও আওয়ামী লীগ প্রার্থীর সমর্থকদের মধ্যে হামলা ও সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে ১০ জন আহত হয়েছেন।

শুক্রবার (১৫ জানুয়ারি) দিবাগত রাত ২টার দিকে গয়াহরি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের কাছে এ ঘটনা ঘটে। সংঘর্ষের ঘটনা ছড়িয়ে পড়লে নবীগঞ্জ পৌর এলাকার সর্বত্র উত্তেজনা দেখা দেয়। বর্তমানে ওই এলাকায় থমতমে পরিস্থিতি বিরাজ করছে।

সংঘর্ষের ঘটনায় দুই বিএনপি সমর্থককে আটক করা হয়েছে বলে জানিয়েছেন নবীগঞ্জ থানার ওসি (তদন্ত) আমিনুল ইসলাম।

আহতদের মধ্যে বিএনপি কর্মী সফিক মিয়ার (২২) ভুড়ি বেরিয়ে গেছে। তাকে আশঙ্কাজনক অবস্থায় সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। তিনি চরগাঁও গ্রামের মন্নাফ মিয়ার ছেলে।

এছাড়া একই গ্রামের জব্বার মিয়ার ছেলে মিজান মিয়া (৩৫), নুর ইসলামের ছেলে নাহিদ মিয়া এবং সুজাপুর গ্রামের ছাত্রলীগ নেতা জাহেদ রুবেলসহ আহতদের নবীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সসহ বিভিন্ন স্থানে চিকিৎসা দেয়া হয়েছে।

এ ব্যাপারে আওয়ামী লীগ দলীয় মেয়র প্রার্থী গোলাম রসুল চৌধুরী রাহেলের সঙ্গে যোগাযোগ করার জন্য একাধিকবার ফোন করা হলেও তিনি ফোন রিসিভ করেননি।

পরে কেন্দ্রীয় যুবলীগ নেতা মুকিত চৌধুরীর সঙ্গে যোগাযোগ করা হলে তিনি জানান, গয়াহরি গ্রামে তিনি অবস্থান করছিলেন। এ সময় তারা খবর পান গয়াহরি প্রাইমারি বিদ্যালয়ের কাছে বিএনপির প্রার্থী ছাবির আহমেদ চৌধুরীর নেতৃত্বে তার কর্মী সমর্থকরা আওয়ামী লীগ প্রার্থী রাহেল চৌধুরীর ওপর হামলা ও তার গাড়ি ভাঙচুর করেছে। এতে উভয় পক্ষের ৪ জন আহত হয়েছে।

অপরদিকে বিএনপির মনোনীত মেয়র প্রার্থী ছাবির আহমেদ চৌধুরী জানান, তিনি গয়াহরি গ্রামে রবিন্দ্র দাশ মেলাইর বাড়িতে রাতে পৌষ সংক্রান্তির নিমন্ত্রণে যান। সেখান থেকে ফেরার সময় ওই বাড়ির কাছে আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থী গোলাম রসুল চৌধুরী রাহেলের ভাই শায়েল চৌধুরীর সঙ্গে দেখা হয়। এ সময় তার সঙ্গে কুশল বিনিময় চলাকালে আওয়ামী লীগ প্রার্থী রাহেল চৌধুরী সেখানে পৌঁছান।

এ সময় রাহেল উত্তেজিত হয়ে তার (ছাবির আহমেদ চৌধুরী) সঙ্গে কথা কাটাকাটিতে জড়িয়ে পড়েন। এক পর্যায়ে তার দিকে তেড়ে আসেন রাহেল। এ সময় তিনি গাড়ি নিয়ে চলে যেতে চাইলে তাকে বাধা দেয়া হয়। তখন নৌকা সমর্থকরা সফিক মিয়াকে ধারালো অস্ত্র দিয়ে আঘাত করলে তার ভুড়ি বেরিয়ে যায়। তাকে আশংকাজনক অবস্থায় সিলেট হাসপাতালে পাঠানো করা হয়েছে।

তিনি বলেন, ঘটনার সময় রাহেল তার প্রাইভেটকারটি নিজেই ভাঙচুর করেছেন। এ সময় ঘটনাটি ছড়িয়ে পড়লে উভয় পক্ষের লোকজন ঘটনাস্থলে পৌঁছালে উভয় পক্ষের মাঝে উত্তেজনা সৃষ্টি হয় এবং হট্টোগোলে প্রায় ২০ জন নেতাকর্মী আহত হন।

Share

আরও খবর



বাসা থেকে তামিমার ঝুলন্ত মরদেহ উদ্ধার

প্রকাশিত:সোমবার ০১ মার্চ ২০২১ | হালনাগাদ:সোমবার ০১ মার্চ ২০২১ | ২৩৮জন দেখেছেন
Share
দর্পণ নিউজ ডেস্ক

Image

মুন্সিগঞ্জের সদর উপজেলার ডিঙ্গাভাঙ্গা এলাকা থেকে তামিমা (১৪) নামে এক কিশোরীর মরদেহ উদ্ধার করেছে পুলিশ। 

সোমবার (০১ মার্চ) দুপুর ১টার দিকে ওই এলাকায় ভাড়া বাসা থেকে মরদেহটি উদ্ধার করা হয়।

তামিমা একই উপজেলার কাগজিপাড়া গ্রামের মৃত চান মিয়ার মেয়ে। তার মা প্রবাসী এবং সে নানির সঙ্গে ডিঙ্গাভাঙ্গা এলাকায় ভাড়া বাসায় বসবাস করতো। তামিমা মাদ্রাসার শিক্ষার্থী ছিল বলে জানা গেছে। 

মুন্সিগঞ্জ সদর থানার উপ-পরিদর্শক মো. বিল্লাল জানান, স্থানীয়দের দেওয়া খবর পেয়ে ঘটনাস্থল থেকে কিশোরী তামিমার ঝুলন্ত মরদেহ উদ্ধার করা হয়েছে। তার শরীরে আঘাতের চিহ্ন পাওয়া যায়নি। ময়নাতদন্তের জন্য মরদেহ মুন্সিগঞ্জ জেনারেল হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। মৃত্যুর প্রকৃত কারণ জানতে বিস্তারিত খতিয়ে দেখা হচ্ছে।  

Share

আরও খবর



আল জাজিরার প্রকাশিত সংবাদ দেশের মানুষ বিশ্বাস করেনি : স্বরাষ্ট্রমন্ত্রী

প্রকাশিত:মঙ্গলবার ১৬ ফেব্রুয়ারী ২০২১ | হালনাগাদ:মঙ্গলবার ১৬ ফেব্রুয়ারী ২০২১ | ৬৯জন দেখেছেন
Share
দর্পণ নিউজ ডেস্ক

Image

আন্তর্জাতিক সংবাদমাধ্যম আল জাজিরায় প্রচারিত সংবাদকে ভিত্তিহীন ও উদ্দেশ্যমূলক দাবি করে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল বলেছেন, আল জাজিরা যেগুলো সংবাদ প্রকাশ করেছে, দেশের মানুষ এগুলো কেউ বিশ্বাস করেনি। যে ধরনের ষড়যন্ত্রের কথা আপনারা দেখেছেন, এগুলো বাস্তবসম্মত নয়, ভিত্তিহীন এবং উদ্দেশ্যমূলক।

আজ মঙ্গলবার বেলা সাড়ে ১১টায় রাজধানীর মানিক মিয়া অ্যাভিনিউয়ে রাজধানী উচ্চ বিদ্যালয়ে সরস্বতী পূজা পরিদর্শনে গিয়ে মন্ত্রী এ কথা বলেন।

আসাদুজ্জামান খাঁন কামাল বলেন, আমি প্রথম দিনেই বলেছি একটি ষড়যন্ত্র নিয়ে তারা কাজ করছে। যতগুলো তথ্য তারা দিয়েছে, এগুলোর বাস্তব ভিত্তি নেই। সাংবাদিকতার কর্ম নয়, গোপনে গোপনে ফোনে কী বলল সেটা প্রচার করে দেওয়া। আমি মনে করি, বাংলাদেশ এই সমস্ত ষড়যন্ত্র পেরিয়ে অনেক দূর এগিয়ে গেছে।

এসবের উদ্দেশ্য কীএমন প্রশ্নের উত্তরে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, আপনারা দেখেছেন আগে থেকেই আমাদের দেশে নানান ধরনের ঘটনা ঘটিয়ে একটা চক্র অস্থিতিশীল পরিস্থিতির সৃষ্টি করার চেষ্টা করেছে। এ ধরনের একটা গুজব রটিয়ে মানুষের মনে অন্য ধরনের পরিস্থিতি তৈরি করার একটা ষড়যন্ত্র ছিল। আজকে আমি জোর গলায় বলতে পারি এ দেশের কেউ এটা বিশ্বাস করে নাই।

আসাদুজ্জামান খাঁন কামাল বলেন, আমাদের মাননীয় প্রধানমন্ত্রীকে ১৯ বার হত্যার প্রচেষ্টা হয়েছে। তাঁকে একের পর এক নানা ধরনের প্রতিকূল পরিস্থিতি মোকাবিলা করে চলতে হয়েছে। অনেক ষড়যন্ত্র, অগ্নিসন্ত্রাস অনেক কিছু তাঁকে মোকাবিলা করতে হয়েছে। এই জায়গায় নতুন আরেকটা রাষ্ট্রের বিরুদ্ধে মিডিয়ার মাধ্যমে কিছু মানুষকে বিভ্রান্ত যায় কি না সে জন্যই এই প্রচেষ্টা। আমাদের সেনাপ্রধান মহোদয় যেটা বলেছেন, সেটা যথার্থই বলেছেন।

Share

আরও খবর
ঢাবিতে ভর্তির আবেদন শুরু

সোমবার ০৮ মার্চ ২০২১




মিয়ানমারের সামরিক নেতাদের ওপর আমেরিকার নিষেধাজ্ঞা

প্রকাশিত:বৃহস্পতিবার ১১ ফেব্রুয়ারী ২০২১ | হালনাগাদ:মঙ্গলবার ১৬ ফেব্রুয়ারী ২০২১ | ১০৪জন দেখেছেন
Share
দর্পণ নিউজ ডেস্ক

Image

মিয়ানমারের অভ্যুত্থানের সঙ্গে জড়িত সামরিক নেতাদের ওপর নিষেধাজ্ঞা আরোপে একটি নির্বাহী আদেশ অনুমোদন করেছেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন।

এই পদক্ষেপে মিয়ানমারের সামরিক নেতা, তাদের পরিবারের সদস্য এবং তাদের সঙ্গে সম্পর্ক আছে এমন ব্যবসায়ের ওপর নিষেধাজ্ঞা পড়তে যাচ্ছে। এ ছাড়া যুক্তরাষ্ট্র থেকে মিয়ানমারের সেনাবাহিনীর জন্য বিশাল অঙ্কের অনুদানও বন্ধ হতে যাচ্ছে।

একই সঙ্গে বাইডেন প্রশাসন মিয়ানমারে শক্তিশালী রফতানি নিয়ন্ত্রণ আরোপের এবং মিয়ানমারের সরকারের উপকারে আসে এমন মার্কিন 'সম্পদ' স্থগিত করবে।

অভ্যুত্থানের বিরুদ্ধে গতকাল বুধবার নেপিদোতে বিক্ষোভকারী এক নারী মাথায় গুলিবিদ্ধ হয়ে হাসপাতালে যাওয়ার পর যুক্তরাষ্ট্র থেকে এই নিষেধাজ্ঞার ঘোষণা এল। অভ্যুত্থান পরিবর্তন করে অন সান সু চিকে মুক্তি দেওয়ার আহ্বান জানিয়েছেন বাইডেন।

বাইডেন বলেন, আমি আবার মিয়ানমার সেনাদের আহ্বান করছি তারা যেন শিগগিরই গণতান্ত্রিক রাজনৈতিক নেতা এবং কর্মীদের মুক্তি দেয়।

তিনি আরও বলেছেন, সামরিক বাহিনীকে অবশ্যই দখলকৃত ক্ষমতা ত্যাগ করতে হবে এবং মিয়ানমার জনগণের গত ৮ নভেম্বরের নির্বাচনের রায়কে সম্মান জানাতে হবে।

Share

আরও খবর



করোনায় ২৪ ঘণ্টায় ১৮ জনের মৃত্যু

প্রকাশিত:মঙ্গলবার ২৩ ফেব্রুয়ারী ২০২১ | হালনাগাদ:মঙ্গলবার ২৩ ফেব্রুয়ারী ২০২১ | ৮০জন দেখেছেন
Share
দর্পণ নিউজ ডেস্ক

Image

দেশ গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত হয়ে ১৮ জনের মৃত্যু হয়েছে বলে জানিয়েছে স্বাস্থ্য অধিদফতর। এ সময় করোনা শনাক্ত হয়েছে ৩৯৯ জনের।

মঙ্গলবার (২৩ ফেব্রুয়ারি) অধিদফতর থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, করোনায় এখন পর্যন্ত মারা গেছেন আট হাজার ৩৭৪ জন। আর এখন পর্যন্ত শনাক্ত হলেন পাঁচ লাখ ৪৪ হাজার ১১৬ জন।

স্বাস্থ্য অধিদফতর জানায়, গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ১২ হাজার ৬৯৮টি। অ্যান্টিজেন টেস্টসহ নমুনা পরীক্ষা করা হয়েছে ১২ হাজার ৭৪৮টি। এখন পর্যন্ত ৩৯ লাখ ৭১ হাজার ৫২৪টি নমুনা পরীক্ষা করা হয়েছে।

গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৮২৮ জন, এখন পর্যন্ত সুস্থ চার লাখ ৯২ হাজার ৮৮৭ জন।

স্বাস্থ্য অধিদফতর আরও জানায়, শনাক্ত বিবেচনায় গত ২৪ ঘণ্টায় প্রতি ১০০ নমুনায় তিন দশমিক ১৩ শতাংশ এবং এখন পর্যন্ত ১৩ দশমিক ৭০ শতাংশ শনাক্ত হয়েছে। শনাক্ত বিবেচনায় প্রতি ১০০ জনে সুস্থ হয়েছে ৯০ দশমিক ৫৮ শতাংশ এবং মারা গেছেন এক দশমিক ৫৪ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় মৃত্যুবরণকারীদের মধ্যে ১০ জন পুরুষ এবং আট জন নারী। এখন পর্যন্ত পুরুষ ছয় হাজার ৩৩৫ জন এবং নারী দুই হাজার ৩৯ জন মৃত্যুবরণ করেছেন।

বয়স বিশ্লেষণে দেখা যায়, মৃত্যুবরণকারীদের মধ্যে ৬০ বছরের ওপরে ১০ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে দুই জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে একজন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে চার জন এবং ২১ থেকে ৩০ বছরের মধ্যে।

বিভাগ বিশ্লেষণে দেখা যায় ঢাকা বিভাগে ১২ জন, চট্টগ্রামে দুই জন, রাজশাহীতে দুই জন, খুলনায় এক জন এবং রংপুরে এক জন মারা গেছেন।

২৪ ঘণ্টায় হাসপাতালে মৃত্যুবরণ করেছেন ১৬ জন এবং দুই জন বাড়িতে মারা গেছেন।

Share

আরও খবর



বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

প্রকাশিত:রবিবার ০৭ মার্চ ২০২১ | হালনাগাদ:রবিবার ০৭ মার্চ ২০২১ | ৬৩জন দেখেছেন
Share
দর্পণ নিউজ ডেস্ক

Image

প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঐতিহাসিক ৭ মার্চ উপলক্ষে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা জানিয়েছেন।

রোববার সকাল ৭টায় ধানমন্ডির ৩২ নম্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে তিনি শ্রদ্ধা জানান। এ সময় স্বাধীনতার স্থপতি জাতির পিতার প্রতি শ্রদ্ধার নিদর্শন স্বরূপ সেখানে কিছুক্ষণ নীরবে দাঁড়িয়ে থাকেন বঙ্গবন্ধু কন্যা ।

এ সময় জাতির পিতার আরেক কন্যা, প্রধানমন্ত্রীর ছোট বোন শেখ রেহানাও সেখানে উপস্থিত ছিলেন। প্রসঙ্গত, এক বছর পর স্বশরীরে গণভবনের বাইরে বেরিয়ে কোনো অনুষ্ঠানে অংশ নিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

Share

আরও খবর
ঢাবিতে ভর্তির আবেদন শুরু

সোমবার ০৮ মার্চ ২০২১