আজঃ বৃহস্পতিবার ২৩ সেপ্টেম্বর ২০২১
শিরোনাম

নেশার টাকা না দেয়ায় ছেলের হাতে জীবন দিল পিতা

প্রকাশিত:শুক্রবার ২৭ আগস্ট ২০২১ | হালনাগাদ:শুক্রবার ২৭ আগস্ট ২০২১ | ১৫০৫জন দেখেছেন
হযরত আলী হিরু, স্বরূপকাঠি

Image

পিরোজপুরের স্বরূপকাঠিতে নেশাগ্রস্থ ছেলেকে নেশার টাকা না দেয়ায় ছেলের হাতে জীবন দিতে হল মো. জয়নাল আকন (৭০) নামের হতভাগ্য এক পিতাকে। বৃহস্পতিবার স্বরূপকাঠি উপজেলার আটঘর কুড়িয়ানা ইউনিয়নের দক্ষিন মাহামুদকাঠি গ্রামের আকন বাড়ীতে ওই ঘটনা ঘটে। ঘটনার পর থেকেই ঘাতক ছেলে রাজ্জাক আকন (৩৮) পালাতক রয়েছে।

নিহত জয়নাল আকনের মেজ ছেলে সুমন আকন বলেন, তার বড় ভাই রাজ্জাক এলাকার একজন চিহ্নিত মাদকাসক্ত লোক। সে কোন কাজকর্ম করতোনা। সংসারে তার স্ত্রী ছেলে মেয়ে রয়েছে। সে মাদকাসক্ত  হওয়ায় তার সংসার বাবা ও অন্য ভাই মিলে চালাত। রাজ্জাক প্রায়ই নেশার টাকার জন্য বাবা ও ভাইদের সাথে ঝগড়াঝাঁটি করত। ঘটনার দিন দুপুরে রাজ্জাক বাড়িতে এসে বাবার কাছে নেশার জন্য টাকা চায়। বাবা টাকা দিতে অস্বীকৃতি জানিয়ে তাকে বকাঝকা করে। একপর্যায়ে রাজ্জাক ক্ষিপ্ত হয়ে বাবাকে কোদাল দিয়ে মাথায় একটি সজোরে পিটান দেয়। এতে ঘটনাস্থলেই সে লুটিয়ে পড়ে। সাথে সাথে পরিবারের লোকজন জয়নালকে বরিশাল শেরে বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে সেখানে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

শুক্রবার লাশ ময়না তদন্ত করে নিহতের বাড়িতে লাশ দাফন করা হবে বলে তার পরিবার জানায়।

এ বিষয়ে নেছারাবাদ থানার ওসি আবির মোহাম্মদ হোসেন বলেন, খবর পেয়ে সাথে সাথে নেছারাবাদ সার্কেলের সিনিয়র সহকারী পুলিশ সুপার রিয়াজ হোসেনসহ আমরা সরেজমিনে গিয়েছি। পুলিশ এখনো ওই এলাকায় অবস্থান করছে। নিহতের পরিবারের লোকজন ময়না তদন্তে লাশ নিয়ে বরিশালে থাকায় তাদের কাউকে বাড়িতে পাওয়া যায়নি। তারা মামলা দিলে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।


আরও খবর



যমুনার পানি বিপৎসীমার ৫৭ সেন্টিমিটার ওপরে

প্রকাশিত:বৃহস্পতিবার ০২ সেপ্টেম্বর 2০২1 | হালনাগাদ:বৃহস্পতিবার ০২ সেপ্টেম্বর 2০২1 | ৫২০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

উজান থেকে নেমে আসা পাহাড়ি ঢলে যমুনা নদীর পানি বৃদ্ধি অব্যাহত থাকায় সিরাজগঞ্জে বন্যা পরিস্থিতির আরও অবনতি হয়েছে। গত ২৪ ঘণ্টায় যমুনা নদীর পানি সিরাজগঞ্জ শহর রক্ষা বাঁধ পয়েন্টে ৮ সেন্টিমিটার বৃদ্ধি পেয়ে বিপৎসীমার ৫৭ সেন্টিমিটার ওপর দিয়ে প্রবাহিত হচ্ছে।

বৃহস্পতিবার (০২ সেপ্টেম্বর) সকাল ৬টায় যমুনা নদীর পানি বৃদ্ধির বিষয়টি নিশ্চিত করেন সিরাজগঞ্জ পানি উন্নয়ন বোর্ডের শহর রক্ষা বাঁধ পয়েন্টের দায়িত্বে থাকা গেজ মিটার (পানি পরিমাপক) আব্দুল লতিফ।

তিনি জানান, বুধবার (১ সেপ্টেম্বর) সকাল ৬টা থেকে বৃহস্পতিবার (০২ সেপ্টেম্বর) সকাল ৬টা পর্যন্ত শহর রক্ষা বাঁধ পয়েন্টে যমুনা নদীর পানি ৭ সেন্টিমিটার বৃদ্ধি পেয়ে বিপৎসীমার ৫৭ সেন্টিমিটার ওপর দিয়ে প্রবাহিত হচ্ছে। আগামী আরও কয়েকদিন পানি বৃদ্ধি অব্যাহত থাকতে পারে।

পানি বৃদ্ধি অব্যাহত থাকায় প্লাবিত হয়েছে নিম্নাঞ্চল ও চরাঞ্চল। এতে জেলার প্রায় ১ লাখ মানুষ পানিবন্দী হয়ে পড়ায় তাদের দুর্ভোগ চরমে পৌঁছেছে। দেখা দিয়েছে খাবার ও বিশুদ্ধ খাবার পানির সংকট। তলিয়ে গেছে অনেক শিক্ষা প্রতিষ্ঠানের মাঠ, রাস্তাঘাট, বিস্তীর্ণ রোপা আমনের ক্ষেত। ভাঙনে দিশেহারা হয়ে পড়েছেন চৌহালী ও শাহজাদপুরের নদী পারের মানুষ। তবে বালুভর্তি জিও ব্যাগ ফেলে ভাঙন রোধে চেষ্টা করা হচ্ছে বলে জানায় পানি উন্নয়ন বোর্ড।


আরও খবর
পায়রা সেতুর নাম পরিবর্তনের দাবিতে মানববন্ধন

বৃহস্পতিবার ২৩ সেপ্টেম্বর ২০২১

বিস্কুটের কার্টন থেকে নবজাতক উদ্ধার

বৃহস্পতিবার ২৩ সেপ্টেম্বর ২০২১




আইএসের সাহারা অংশের প্রধান আদনান নিহত

প্রকাশিত:বৃহস্পতিবার ১৬ সেপ্টেম্বর ২০২১ | হালনাগাদ:বৃহস্পতিবার ১৬ সেপ্টেম্বর ২০২১ | ৩৩০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

আন্তর্জাতিক জঙ্গিগোষ্ঠী ইসলামিক স্টেটের (আইএস) বৃহত্তম সাহারা অংশের প্রধান আদনান আবু ওয়ালিদ আল-সাহরাবি ফ্রান্সের সেনাবাহিনীর হাতে নিহত হয়েছেন বলে দেশটির এমানুয়েল ম্যাক্রোঁ বৃহস্পতিবার জানিয়েছেন।

সাহরাবির মৃত্যুকে ম্যাক্রোঁ সাহেল এলাকায় সন্ত্রাসীদের বিরুদ্ধে তাদের আরেকটি বড় সাফল্য হিসেবে অভিহিত করেছেন। সাহেল সাহারা মরুভূমিতে অবস্থিত ৩০ লাখ স্কয়ার ফুটব্যাপী একটি বিস্তৃত এলাকা। সেনেগালের পশ্চিমাঞ্চল থেকে সোমালিয়ার পূর্ব পর্যন্ত ওই এলাকা বিস্তৃত।

ম্যাক্রোঁ অবশ্য কখন সাহরাবিকে হত্যা করা হয়েছে তা জানাননি। এমনকি ওই অভিযানের ব্যাপারে বিস্তারিত কিছু জানাননি তিনি।

এ ব্যাপারে ফ্রান্সের প্রতিরক্ষামন্ত্রী ফ্লোরেন্স পার্লি টুইটারে জানিয়েছেন, সাহারাবি ফ্রান্সের বারখান বাহিনীর একটি হামলায় মারা গেছেন। ফ্রান্সের এই বাহিনী সাহেল, মালি, নাইজার, চাদ ও বুর্কিনা ফাসোতে ইসলামী জঙ্গিদের বিরুদ্ধে লড়াই চালিয়ে আসছে।

সাহরাবি ২০১৫ সালে বৃহত্তম সাহারাতে ইসলামিক স্টেট ইন গ্রেটার সাহারা (আইএসজিআই) গঠন করেন। ২০২০ সালে ফ্রান্সের মানবাধিকারকর্মীদের হত্যাসহ ওই অঞ্চলের সব হত্যাকাণ্ডের জন্য এই গোষ্ঠীকেই দায়ী করা হয়।

বিরোধপূর্ণ পশ্চিম সাহারায় ১৯৭৩ সালে জন্মগ্রহণ করেন সাহরাবি।তিনি ছিলেন মরক্কোর স্বাধীনতাকামী পোলিসারিও ফ্রন্টের একজন সদস্য।


আরও খবর
বিশ্বজুড়ে বেড়েছে করোনায় আক্রান্ত ও মৃত্যু

বৃহস্পতিবার ২৩ সেপ্টেম্বর ২০২১




ছিনতাইকারীদের গুলিতে এজেন্ট ব্যাংকের মালিক নিহত

প্রকাশিত:বৃহস্পতিবার ২৬ আগস্ট ২০২১ | হালনাগাদ:বৃহস্পতিবার ২৬ আগস্ট ২০২১ | ৬১০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

গাংনীর গাঁড়াডোব-আমঝুপি সড়কের খোকসা ও গাঁড়াডোব মাঠের মধ্যে ছিনতাইকারীদের গুলিতে নিহত হয়েছেন কোমরপুর সিটি ব্যাংকের এজেন্ট ও তন্নি হার্ডওয়্যারের স্বত্বাধিকারী খাদেমুল ইসলাম (৩২)।

বৃহস্পতিবার (২৬ আগস্ট) বেলা সাড়ে ১১টার দিকে এ ঘটনা ঘটে।

খাদেমুল ইসলাম মেহেরপুর সদর উপজেলার যতারপুর গ্রামের মিনারুল ইসলামের ছেলে। এ ঘটনায় ৪৬ লাখ টাকা উদ্ধার করেছে গাংনী থানা পুলিশ।

খাদেমুল ইসলাম মুজিবনগর উপজেলার কোমরপুর বাজারে স্থাপিত সিটি ব্যাংকের এজেন্ট মালিক ও তন্নি হার্ডওয়ারের স্বত্বাধিকারী।

খাদেমুল ইসলামের ছোট ভাই রানা জানান, ৪৬ লাখ টাকা নিয়ে মোটরসাইকেলে আমঝুপি-গাঁড়াডোব সড়ক ধরে গাংনী যাচ্ছিলেন খাদেমুল। তিনি আমঝুপি-গাঁড়াডোব সড়কের খোকসা ও গাঁড়াডোব গ্রামের মাঠের মধ্যে পৌঁছানো মাত্র পেছন থেকে মোরসাইকেলে আসা দুইজন দুর্বৃত্ত তার গতিরোধ করে টাকা ভর্তি ব্যাগ ছিনতাইয়ের চেষ্টা করেন। তখন খাদেমুল ইসলামের সঙ্গে দুইজন দুর্বৃত্তের সঙ্গে ধস্তাধস্তি শুরু হয়। এক পর্যায়ে দুর্বৃত্তরা খাদেমুলকে পিছনে গুলি করে। এসময় খাদেমুল রস্তায় পড়ে চিৎকার শুরু করেন। এসময় একটি পাখি ভ্যান আসতে দেখে দুর্বৃত্তরা সেখান থেকে পালিয়ে যায়।

তিনি আরো জানান, খাদেমুল টাকাগুলো সিটি ব্যাংকের গাংনী এজেন্টে জমা দেওয়ার জন্য যাচ্ছিলেন।

গাংনী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বজলুর রহমান জানান, স্থানীয়রা খাদেমুলকে মুমূর্ষু অবস্থায় টাকার ব্যাগসহ উদ্ধার গাংনী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স নেন। সেখানে তার অবস্থার অবনতি হলে কুষ্টিয়া মেডিক্যাল কলেজ হাসপাতালে নেওয়ার পথে তিনি মারা যান। তার কাঁধে থাকা ব্যাগ থেকে ৪৬ লাখ টাকা উদ্ধার করা হয়েছে। দুর্বৃত্তদের ধরতে পুলিশের একাধিক দল অভিযান শুরু করেছে।

এদিকে খবর পেয়ে মুজিবনগর উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও মহাজনপুর ইউপি চেয়ারম্যান আমাম হোসেন মিলু, গাংনী উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক গোলাম মোস্তফা গাংনী থানায় খোঁজ নেন।


আরও খবর



অস্ত্রোপচারের পর এখন শঙ্কামুক্ত পেলে

প্রকাশিত:মঙ্গলবার ০৭ সেপ্টেম্বর ২০২১ | হালনাগাদ:মঙ্গলবার ০৭ সেপ্টেম্বর ২০২১ | ৪৮৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

ব্রাজিলের ৮০ বছর বয়সী ফুটবল সম্রাট পেলের মলাশয়ে সফল অস্ত্রোপচার সম্পন্ন হয়েছে। মলাশয়ে টিউমার ধরা পড়েছিল। এক সপ্তাহ ধরে সাও পাওলোর অ্যালবার্ট আইনস্টাইন হাসপাতালে ভর্তি আছেন পেলে। অস্ত্রোপচার সফল হয়েছে এটাই সুখবর।

পেলেই একমাত্র ফুটবলার যিনি তিনবার বিশ্বকাপ জিতেছেন। পেলের নিজস্ব সোশ্যাল মিডিয়ার মাধ্যমে সবাইকে এই খবরটি দিয়েছেন।

ইনস্টাগ্রামে তিনি লিখেছেন, বন্ধুরা, সবাইকে ধন্যবাদ জানাই আমার খোঁজ নেওয়ার জন্য, আমাকে মেসেজ পাঠানোর জন্য। ঈশ্বরকে ধন্যবাদ জানাই, কারণ আমি এখন অনেকটাই সুস্থ বোধ করছি। ডঃ ফাবিও ও ডঃ মিগেলকে ধন্যবাদ জানাই আমার প্রতি সারাক্ষণ খেয়াল রাখার জন্য। গত শনিবার মলাশয়ের ডানদিকে সন্দেহজনক টিউমার অপসারণের জন্য আমার অস্ত্রোপচার করা হয়। নানান পরীক্ষা-নিরীক্ষার পর এই টিউমার ধরা পড়েছিল।

তিনি আরো লিখেছেন, দুর্দান্ত সব সাফল্য সবার সঙ্গে ভাগ করতে পারার অভ্যাস আমার আছে। এই ম্যাচটাও আমি হাসিমুখে সফলতার সঙ্গে খেলব। আমার পরিবার ও বন্ধুবান্ধবদের ভালোবাসা সবসময় থাকবে, আমি জানি।

পেলেকে নিয়ে একটা বিবৃতি প্রকাশ করেছে সাও পাওলো হাসপাতাল। তারা জানিয়েছে, আপাতত পেলেকে আইসিসিইউতে রাখা হলেও ২-৩ দিনের মধ্যেই তাকে সাধারণ কেবিনে নিয়ে যাওয়া হবে। পেলের মলাশয়ের সেই টিউমার আরও পরীক্ষা-নিরীক্ষার জন্য ল্যাবে পাঠানো হয়েছে।

২০১২ সালে একবার থাইয়ের প্রতিস্থাপন সার্জারি হয়েছিল পেলের, যা সফল হয়নি। এরপর থেকে হুইলচেয়ারেই চলাচল করেন তিনি ।


আরও খবর
টি-টোয়েন্টি বিশ্বকাপের থিম সং প্রকাশ

বৃহস্পতিবার ২৩ সেপ্টেম্বর ২০২১

মেসিকে পেছনে ফেললেন সিআর সেভেন

বৃহস্পতিবার ২৩ সেপ্টেম্বর ২০২১




পরিচ্ছন্নতাকর্মীদের বংশানুক্রমে চাকরি দেওয়ার নির্দেশ প্রধানমন্ত্রীর

প্রকাশিত:মঙ্গলবার ০৭ সেপ্টেম্বর ২০২১ | হালনাগাদ:মঙ্গলবার ০৭ সেপ্টেম্বর ২০২১ | ৪৭৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

বংশানুক্রমে পরিচ্ছন্নতাকর্মীদের চাকরি দেওয়ার নির্দেশনা দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আজ মঙ্গলবার জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটির (একনেক) সভায় পরিচ্ছন্নতাকর্মীদের জন্য প্রকল্প অনুমোদনের সময় এই নির্দেশ দেন তিনি।

শেরে-বাংলা নগরের এনইসি সম্মেলন কক্ষে একনেক সভা হয়। গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে যুক্ত হন একনেকের চেয়ারপারসন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সভা শেষে পরিকল্পনামন্ত্রী এমএ মান্নান এবং পরিকল্পনা প্রতিমন্ত্রী শামসুল আলম প্রেস ব্রিফিংয়ে সভার সিদ্ধান্ত জানান।

পরিকল্পনামন্ত্রী জানান, পৌরসভায় পরিচ্ছন্নতাকর্মীদের জন্য আবাসিক ভবন নির্মাণ প্রকল্প অনুমোদন দিয়েছে একনেক। প্রকল্প বাস্তবায়নে ব্যয় ধরা হয়েছে ১ হাজার ১৪২ কোটি টাকা। পুরো টাকাই সরকার দেবে। দেশের ৮ বিভাগের ৫৯ জেলার ৬৬ পৌরসভায় মোট ৩ হাজার ৪০টি ফ্ল্যাট নির্মাণ করা হবে।

বৈঠকের আলোচনার প্রসঙ্গ তুলে পরিকল্পনামন্ত্রী বলেন, পরিচ্ছন্নকর্মীদের জন্য আবাসিক ভবন নির্মাণের প্রস্তাব উত্থাপন করলে প্রধানমন্ত্রী বলেন, এতদিন পরিচ্ছন্নতাকর্মীদের কোনো নাগরিক সুবিধা ছিল না। তাঁদের জন্য যেসব ফ্ল্যাট করা হবে, সেখান থেকে ভাড়া আদায় করা যাবে না। তখন স্থানীয় সরকারমন্ত্রী তাজুল ইসলাম বলেন, ফ্ল্যাট পরিচালনা ও রক্ষণাবেক্ষণের জন্য টাকার প্রয়োজন হবে। তখন প্রধানমন্ত্রী ন্যূনতম টাকা নেওয়ার কথা বলেন। পরিচ্ছন্নতাকর্মীদের পরবর্তী সব প্রজন্মকে এ পেশায় অগ্রাধিকার দেওয়ার বিষয়েও নির্দেশনা দেন প্রধানমন্ত্রী।

পৌরসভা, সিটি করপোরেশন, সরকারি ও স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠানে ঝাড়ুদার, ক্লিনার বা সুইপার পদে সরাসরি নিয়োগে মোট জনবলের ৮০ শতাংশ পদ জাত হরিজনদের জন্য বরাদ্দ রেখে ২০১২ সালের ১০ অক্টোবর প্রজ্ঞাপন জারি করে জনপ্রশাসন মন্ত্রণালয়। জাত হরিজন প্রার্থী না পাওয়া গেলে সেসব পদে অন্যদের নিয়োগ দেওয়া যায়। তবে অনেক ক্ষেত্রেই হরিজানদের জন্য এই কোটা মানা হচ্ছে না বলে অভিযোগ রয়েছে। দেশে দলিত জনগোষ্ঠীর মানুষের সংখ্যা ৪৩ লাখ ৫৮ হাজার।


আরও খবর
কিশোর গ্যাং নিয়ন্ত্রণ নিয়ে নতুনভাবে ভাবতে হবে

বৃহস্পতিবার ২৩ সেপ্টেম্বর ২০২১