আজঃ সোমবার ০৮ মার্চ ২০২১
শিরোনাম

নেত্রকোনা পৌরসভায় চতুর্থ ধাপের প্রতীক বরাদ্দ

প্রকাশিত:বুধবার ২৭ জানুয়ারী ২০২১ | হালনাগাদ:রবিবার ১৪ ফেব্রুয়ারী ২০২১ | ১৫৫জন দেখেছেন
Share
দর্পণ নিউজ ডেস্ক

Image

মোনায়েম খান নেত্রকোনা

চতুর্থ ধাপে নেত্রকোনা পৌরসভা নির্বাচনে প্রতীক বুধবার দুপুরে জেলা নির্বাচন অফিসের হলরুমে বরাদ্দ দেওয়া হয়েছে। প্রতীক বরাদ্দ অনুষ্ঠানে উপস্থিত থেকে জেলা নির্বাচন অফিসার ও রিটার্নিং কর্মকর্তা মোঃ আব্দুল লতিফ শেখ মেয়র প্রার্থী বীরমুক্তিযোদ্ধা আলহাজ্ব নজরুল ইসলাম খান এর হাতে নৌকার প্রতীক তুলেদেন।

এ উপস্থিত ছিলেন জেলা আওয়ামীলীগের সংগ্রামী সভাপতি আলহাজ্ব মতিউর রহমান খান, সহ-সভাপতি অধ্যাপক গোলাম রসুল তালুকদার, যুগ্ম সম্পাদক নুর খান মিঠু, যুগ্ম সম্পাদক প্রশান্ত কুমার রায়, সাংগঠনিক সম্পাদক অধ্যাপক ভজন সরকার, সদর উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক জি এম খান পাঠান বিমল, জেলা আওয়ামীলীগের দপ্তর সম্পাদক মাজহাররুল ইসলাম খান, অর্থ বিষয়ক সম্পাদক হাফিজুর রহমান খান, জেলা কৃষকলীগের সভাপতি কেশবরঞ্জন সরকারসহ আরো অনেকেই উপস্থিত ছিলেন। পরে দলীয় ও স্বতন্ত্র মেয়র প্রার্থী ৩ জন, সাধারণ কাউন্সিল প্রার্থী ৫১ জন এবং সংরক্ষিত নারী আসনে ১২ জন প্রার্থীর মাঝে প্রতীক বরাদ্দ দেওয়া হয়। আগামী ১৪ ফেব্রুয়ারি নেত্রকোনা পৌরসভা নির্বাচন অনুষ্ঠিত হবে। মোট ভোটার রয়েছে ৬৭ হাজার ৪৪৩ জন।

Share

আরও খবর



খাগড়াছড়িতে চাঁদের গাড়ি উল্টে নিহত ২

প্রকাশিত:বৃহস্পতিবার ১৮ ফেব্রুয়ারী ২০২১ | হালনাগাদ:বৃহস্পতিবার ১৮ ফেব্রুয়ারী ২০২১ | ৮৯জন দেখেছেন
Share
দর্পণ নিউজ ডেস্ক

Image

খাগড়াছড়িতে চাঁদের গাড়ি (জিপ) উল্টে দুজন নিহত ও তিনজন আহত হয়েছেন। হতাহতদের উদ্ধার করে খাগড়াছড়ি সদর হাসপাতালে আনা হয়েছে।

বুধবার (১৭ ফেব্রুয়ারি) রাত আনুমানিক সাড়ে ১১টার দিকে জেলা সদরের ভাইবোনছড়া এলাকার দুর্গম আমলাই হাদুকপাড়া গ্রামে দুর্ঘটনাটি ঘটে।

নিহতরা হলেন হরেন্দ্র ত্রিপুরা ও গনেশ্বর ত্রিপুরা। তাদের বাড়ি আমলাই হাদুকপাড়া গ্রামে।

ভাইবোনছড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পরিমল ত্রিপুরা বলেন, হতাহতরা খাগড়াছড়ি হাটবাজারে বিক্রির জন্য গাছ রেখে চাঁদের গাড়িতে করে বাড়ি ফিরছিলেন। ফেরার পথে আমলাই হাদুকপাড়া পৌঁছালে গাড়িটি নিয়ন্ত্রণ হারিয়ে উল্টে খাদে পড়ে যায়। তখন ঘটনাস্থলেই হরেন্দ্র ত্রিপুরা ও গনেশ্বর ত্রিপুরার মৃত্যু হয়। এছাড়া, দেব ত্রিপুরা, রহেন ত্রিপুরা, চয়ন ত্রিপুরা আহত হন। আহতদের খাগড়াছড়ি সদর হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে।

খাগড়াছড়ি সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. রশিদ জানান, নিহতদের ময়নাতদন্ত শেষে পরিবারে কাছে মরদেহ হস্তান্তর করা হবে।

Share

আরও খবর



বিদেশি মদ বিক্রির অভিযোগে সুনামগঞ্জে দুই এসআই প্রত্যাহার

প্রকাশিত:সোমবার ০৮ মার্চ ২০২১ | হালনাগাদ:সোমবার ০৮ মার্চ ২০২১ | ৮০জন দেখেছেন
Share
দর্পণ নিউজ ডেস্ক

Image

বিদেশি মদ বিক্রির অভিযোগে সুনামগঞ্জের দোয়ারাবাজার থানার দুই এসআইকে প্রত্যাহার করে তাদেরকে পুলিশ লাইনসে পাঠানো হয়েছে। তারা হলেন- এসআই অপূর্ব সাহা ও এসআই নোবেল সরকার।

রোববার (৭ মার্চ) রাতে বিষয়টি সংবাদ মাধ্যমকে নিশ্চিত করে পুলিশ সুপার মো. মিজানুর রহমান বলেন, শুধু প্রত্যাহারই শেষ কথা নয়, তাদের বিরুদ্ধে বিভাগীয় তদন্ত চলছে। এরপর তদন্ত শেষে প্রয়োজনীয় আইনি ব্যবস্থাও নেয়া হবে।

জেলা পুলিশের দায়িত্বশীল সূত্রে জানা গেছে, সীমান্তবর্তী দোয়ারাবাজার থানা এলাকায় মাদকবিরোধী অভিযান চলাকালে গত ২৮ ফেব্রুয়ারি বাংলাবাজার ইউনিয়নের দুজন মাদক কারবারিকে ৪ কার্টুন বিদেশি মদসহ আটক করেন এসআই অপূর্ব ও নোবেলসহ তাদের সাথে থাকা ফোর্স। এক কার্টুন মদ জব্দ দেখিয়ে মামলা দায়েরের পর কৌশলে অবশিষ্ট ৩ কার্টুন মদ বাংলাবাজার এলাকার পূর্ব পরিচিত তানিয়েল নামের অপর এক মাদক কারবারির কাছে বিক্রি করে দেন দোয়ারাবাজার থানা ওই দুজন এসআই।

এরপর সুনামগঞ্জ জেলা গোয়েন্দা পুলিশের অপর একটি টিম দোয়ারাবাজারের বাংলাবাজারে আবার ২ মার্চ মাদকবিরোধী অভিযানে গিয়ে বাজারে থাকা তানিয়েলের সহোদর তানভিরের দোকান থেকে ৩ কার্টুন বিদেশি মদ জব্দ করে। এ সময় জিজ্ঞাসাবাদে তানভির জানান, থানার দুজন এসআই অপূর্ব কুমার সাহা ও নোবেল সরকার এসব মদ তার ভাইয়ের কাছে বিক্রি করেছেন।

এ ঘটনার বিষয়টি গোয়েন্দা পুলিশের টিম তাৎক্ষণিকভাবে জেলা পুলিশ সুপারকে জানান। তারপর অতিরিক্ত পুলিশ সুপার সাহেব আলী পাঠান প্রাথমিকভাবে দুজন এসআইয়ের মদ বিক্রির সত্যতা নিশ্চিত হন।

এ বিষয়ে দোয়ারাবাজার থানার ওসি মো. নাজিম উদ্দিন জানান, পুলিশ সুপারের নির্দেশে বৃহস্পতিবার (৪ মার্চ) অভিযুক্ত থানার দুজন এসআইকে প্রত্যাহার করে পুলিশ লাইনসে পাঠানো হয়েছে।

Share

আরও খবর



আগামীকাল ‘বাংলাদেশ-ভারত মৈত্রী সেতু’ উদ্বোধন করবেন মোদি

প্রকাশিত:সোমবার ০৮ মার্চ ২০২১ | হালনাগাদ:সোমবার ০৮ মার্চ ২০২১ | ৭১জন দেখেছেন
Share
দর্পণ নিউজ ডেস্ক

Image
গত ১৩ জানুয়ারি সেতুর কাজ পুরোপুরি শেষ হয়। এ সেতুর মোট পিলার ১২ টি। এরমধ্যে বাংলাদেশ অংশে নির্মাণ ৮ টি ও ভারতের অংশে ৪টি। সেতু থেকে ২৪০ মিটার এপ্রোচ রোড নির্মাণ

ফেনী নদীর নির্মিত ভারতের ত্রিপুরা রাজ্যের সাবরুম ও বাংলাদেশের খাগড়াছড়ি জেলার রামগড়কে যুক্ত করা বাংলাদেশ-ভারত মৈত্রী সেতু-১ উদ্বোধন করবেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। আগামীকাল মঙ্গলবার (৯ মার্চ) দুপুর বেলা সাড়ে ১২টায় এ উদ্বোধনী অনুষ্ঠান শুরু হবে। সোমবার (৮ মার্চ) ভারতের প্রধানমন্ত্রীর কার্যালয় এসব তথ্য জানিয়েছে।

ফেনী নদী বাংলাদেশ ও ভারতের মধ্যে দিয়ে প্রবাহিত। সেতুটি বাংলাদেশ ও ভারতের বাণিজ্য বৃদ্ধিতে আরও সহায়তা করবে বলে আশা করা হচ্ছে। এই সেতুর মাধ্যমে সরাসরি চট্টগ্রাম সমুদ্র বন্দরের সঙ্গে যুক্ত হবে ত্রিপুরা। ভারতের ন্যাশনাল হাইওয়েস অ্যান্ড ইনফ্রাস্টাকচার ডেভেলপমেন্ট কর্পোরেশন লিমিটেড (এনএইচআইডিসিএল) এবং ঠিকাদারি প্রতিষ্ঠান তানিশ চন্দ্র আগারভাগ ইনপাকন প্রাইভেট লিমিটেডের তত্ত্বাবধানে ৮২.৫৭ কোটি টাকা ব্যয়ে রামগড়ের মহামুনিতে ২৮৬ একর জমির ওপর মৈত্রী সেতু নির্মিত হয়েছে।

সেতুর ভারতীয় প্রকৌশলী মতিউর রহমান জানিয়েছেন, গত ১৩ জানুয়ারি সেতুর কাজ পুরোপুরি শেষ হয়। এ সেতুর মোট পিলার ১২ টি। এরমধ্যে বাংলাদেশ অংশে নির্মাণ ৮ টি ও ভারতের অংশে ৪টি। সেতু থেকে ২৪০ মিটার এপ্রোচ রোড নির্মাণ করে রামগড়-চট্টগ্রাম প্রধান সড়কে সাথে এবং ওপারে সেতু থেকে প্রায় ১২০০ মিটার এপ্রোচ রাস্তা নবীনপাড়া-ঠাকুরপল্লী হয়ে সাব্রুম-আগরতলা জাতীয় সড়কে যুক্ত হয়েছে। আন্তর্জাতিক মানের দুই লেনের এ সেতুর দুপাশে রয়েছে ফুটওয়ে।

২০১০ সালের জানুয়ারিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা দিল্লি সফরকালে ভারতের তৎকালীন প্রধানমন্ত্রী মনমোহন সিং এর সাথে বৈঠকে রামগড়- সাব্রুম স্থলবন্দর চালুর যৌথ সিদ্ধান্ত নেয়া হয়। পরবর্তীতে ২০১৫ সালের ৬ জুন প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ফেনী নদীর ওপর নির্মাণাধীন বাংলাদেশ-ভারত মৈত্রী সেতু-১ নামে সেতুটির ভিত্তিপ্রস্তরের ফলক উন্মোচন করেন।

Share

আরও খবর
ঢাবিতে ভর্তির আবেদন শুরু

সোমবার ০৮ মার্চ ২০২১




রানা প্লাজার মালিকের জামিন প্রশ্নে হাইকোর্টের রুল

প্রকাশিত:সোমবার ০১ মার্চ ২০২১ | হালনাগাদ:সোমবার ০১ মার্চ ২০২১ | ৯০জন দেখেছেন
Share
দর্পণ নিউজ ডেস্ক

Image

২০১৪ সালে সাভার বাসস্ট্যান্ড সংলগ্ন ১০ তলা ভবন রানা প্লাজা ধসে হতাহতের ঘটনায় ভবনমালিক রানা ও কারখানা মালিকদের বিরুদ্ধে করা মামলায় ভবন মালিক সোহেল রানার জামিন প্রশ্নে রুল জারি করেছেন হাইকোর্ট।

সোমবার (১ মার্চ) বিচারপতি জাহাঙ্গীর হোসেন সেলিম ও বিচারপতি মো. বদরুজ্জামানের ভার্চ্যুয়াল হাইকোর্ট বেঞ্চ এ রুল জারি করেন।

আদালতে রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল ড. মো. বশির উল্লাহ ও সহকারী অ্যাটর্নি জেনারেল সৈয়দা রত্না। আসামিপক্ষে ছিলেন আইনজীবী মোহাম্মদ সাজ্জাদ আলী চৌধুরী।

পরে ডেপুটি অ্যাটর্নি জেনারেল ড. মো. বশির উল্লাহ বলেন, ওই মামলায় সোহেল রানাকে কেন জামিন দেওয়া হবে না তা জানতে চেয়ে চার সপ্তাহের রুল জারি করেছেন।

২০১৩ সালের ২৪ এপ্রিল সাভার বাসস্ট্যান্ড সংলগ্ন ১০ তলা ভবন রানা প্লাজা ধসে ১ হাজার ১৩৬ জন নিহত হন। এ ঘটনার পাঁচদিন পর ২৯ এপ্রিল ভারতে পালিয়ে যাওয়ার পথে সোহেল রানাকে যশোরের বেনাপোল থেকে গ্রেফতার করা হয়।

নিউজ ট্যাগ: রানা প্লাজা
Share

আরও খবর



বিয়ের আগে জীবনসঙ্গীকে যেসব বিষয়ে জানানো বুদ্ধিমানের কাজ

প্রকাশিত:বুধবার ২৪ ফেব্রুয়ারী ২০২১ | হালনাগাদ:বুধবার ২৪ ফেব্রুয়ারী ২০২১ | ৮৮জন দেখেছেন
Share
দর্পণ নিউজ ডেস্ক

Image

বিয়ের আগে থেকে আপনার প্রতি সঙ্গীর বিশ্বস্ততা ও সম্মান বাড়বে। মনে রাখবেন, সত্য কথা বললে কখনো কেউ ছোট হয় না বরং বড় হয়।

আপনার যদি কোনো গোপনীয়তা থাকে, সে বিষয়ে জীবনসঙ্গীকে জানিয়ে দেওয়া বুদ্ধিমানের কাজ। কোন কোন বিষয় বিয়ের আগে সঙ্গীকে জানানো উচিত জেনে নিন-

১. অনেকের দীর্ঘমেয়াদী পুরোনো কিছু রোগ থাকে। এগুলোর বেশিরভাগ জিনগত। যা আপনাকে তো বটেই, আপনার পরিবারকেও সমস্যায় ফেলে। তাই দীর্ঘমেয়াদী রোগ থাকলে বিয়ের আগেই সঙ্গীকে জানিয়ে দিন। কোনো মানসিক অসুস্থতা থাকলে তাও জানাতে ভুলবেন না।

২. অনেকেরই বিভিন্ন নেশা থাকে। কারো বইপড়া, কারো গেম খেলা। আবার কারো রান্না বা বেড়াতে যাওয়ার নেশা। অনেকের আবার খারাপ নেশাও থাকে। যেমন- ধূমপান, মদপান বা মাদকাসক্তি। এসব ক্ষেত্রে যার সঙ্গে বাকি জীবনটা কাটাবেন ঠিক করেছেন, তাকে আগে থাকতে জানিয়ে রাখুন।

৩. আপনি যদি অতীতে কোনো অপরাধে অভিযুক্ত হয়ে থাকেন। তাহলে সে বিষয়েও বিয়ের আগে সঙ্গীকে জানিয়ে দিন। আপনার সব সত্য জেনেও যদি সঙ্গী আপনাকে ভালোবাসতে পারে তাহলে সেটাই বড় প্রাপ্তি।

৪. অর্থ বা সম্পদ নিয়ে কখনো বাড়িয়ে বলবেন না সঙ্গীকে। এতে দাম্পত্য সম্পর্কের ওপর খুব খারাপ প্রভাব পড়ে। আর্থিক অবস্থা সম্পর্কে আপনার পার্টনারের স্পষ্ট ধারণা থাকা প্রয়োজন।

Share

আরও খবর