আজঃ বৃহস্পতিবার ১৯ মে ২০২২
শিরোনাম

নেত্রকোনায় প্রতিপক্ষের বল্লমের আঘাতে দর্জির মৃত্যু

প্রকাশিত:বৃহস্পতিবার ১২ মে ২০২২ | হালনাগাদ:বৃহস্পতিবার ১২ মে ২০২২ | ৩৪০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

নেত্রকোনায় দনাচাপুর গ্রামে বৃষ্টির সময় বাড়ির পানি ফিশারির পুকুরে নামার প্রতিবাদ করায় প্রতিপক্ষের বল্লমের আঘাতে বাবুল দত্ত (৫৫) নামে এক দর্জির মৃত্যু হয়েছে। বৃহস্পতিবার (১১ মে) সকালে নেত্রকোনা জেলার কেন্দুয়া উপজেলায় নওপাড়া ইউনিয়নের দনাচাপুর গ্রামে এ ঘটনা ঘটে।

নিহত বাবুল দত্ত দনাচাপুর গ্রামের প্রবোদ দত্তের ছেলে। তিনি পেশায় একজন দর্জি। পাশাপাশি তিনি ফিসারিতে মাছ চাষও করেতেন।

পুলিশ জানায়, দনাচাপুর গ্রামের সাবেক ইউপি সদস্য সুবল দেব ও তাদের পরিবারের লোকজনের বাড়ির বৃষ্টির পানি প্রতিবেশী বাবুল দত্তদের ফিশারি পুকুরে যাওয়ার কারণে তারা ক্ষতিগ্রস্ত হচ্ছিলেন। বৃহস্পতিবার সকালে বৃষ্টির পানি ফিসারিতে যাওয়ার কারণে বাবুল দত্ত ৭টার দিকে সুবলদের বাড়িতে গিয়ে এর প্রতিবাদ জানায়। এ নিয়ে বাবুল দত্তের সঙ্গে সুবল দেবের ঝগড়া শুরু হয়। ঝগড়ার এক পর্যায়ে সুবল দেব ও তাদের লোকজন দেশীয় অস্ত্রা নিয়ে বাবুল দত্তের ওপর হামলা করে। এ সময় প্রতিপক্ষের বল্লমের আঘাতে বাবুল দত্ত গুরুতর আহত হন। আশপাশের লোকজন মুমূর্ষ অবস্থায় বাবুলকে উদ্ধার করে কেন্দুয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

কেন্দুয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি তদন্ত) মীর মাহবুর রহমান বলেন, ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। মরদেহ ময়নাতদন্তের জন্য নেত্রকোনা আধুনিক সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। অভিযুক্তদের আটকের চেষ্টা করা হচ্ছে।


আরও খবর



সবাইকে খুশি করতে গিয়ে যেন আমরা বিপদ ডেকে না আনি : রাষ্ট্রপতি

প্রকাশিত:মঙ্গলবার ০৩ মে ২০২২ | হালনাগাদ:মঙ্গলবার ০৩ মে ২০২২ | ২৭০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

রাষ্ট্রপতি আবদুল হামিদ দেশকে করোনামুক্ত রাখতে দেশবাসীকে স্বাস্থ্যবিধি মেনে ঈদ উৎসব পালনের আহ্বান জানিয়েছেন।

আজ ঈদের নামাজ আদায় করার পর বঙ্গভবনের ক্রিডেনশিয়াল হলে মিডিয়ার মাধ্যমে দেশবাসীর প্রতি ঈদের ফিতরের শুভেচ্ছা জানানোর সময় এ কথা বলেন তিনি।

রাষ্ট্রপতি বলেন, আমাদের একটা কথা মনে রাখতে হবে, করোনা মহামারি নিয়ন্ত্রণে থাকলেও করোনা ভাইরাস পুরোপুরি শেষ হয়ে যায় নি। বিশ্বের বিভিন্ন দেশে করোনার সংক্রমণ আবারও বৃদ্ধি পাচ্ছে।

রাষ্ট্র প্রধান তাই চলাফেরা ও জীবনাচারে সাবধানতা অবলম্বন না করলে যে কোনো সময় করোনা পরিস্থিতি খারাপ হয়ে যেতে পারে বলে আশঙ্কা প্রকাশ করেন।

রাষ্ট্রপতি হামিদ বলেন, সবাইকে খুশি করতে গিয়ে যেন আমরা বিপদ ডেকে না আনি।

তিনি উল্লেখ করেন করোনা মাহামারির কারণে গত দুই বছর ঈদসহ কোনো সম্প্রদায়ের কোনো ধর্মীয় উৎসবই প্রত্যাশিত আনন্দঘন পরিবেশে উদযাপন ও উপভোগ করা যায়নি।

রাষ্ট্রপতি বলেন, বর্তমানে করোনা পরিস্থিতি অনেকটাই নিয়ন্ত্রণে, তাই এবার মানুষের মধ্যে বাঁধ ভাঙা আনন্দ উপভোগের প্রবণতা দেখা দিবে-এটাই স্বাভাবিক।

তিনি দেশবাসীকে ধনী-গরীব নির্বিশেষে ঈদের আনন্দ সকলের সঙ্গে ভাগাভাগি করে উপভোগেরও আহ্বান জানান।

বর্তমান সরকার দেশের প্রতিটি নাগরিকের মুখে হাসি ফোটাতে নিরন্তর প্রয়াস চালিয়ে যাচ্ছেন উল্লেখ করে তিনি বলেন, ঈদুল ফিতরের আগে ৩২ হাজার ৯০৪টি ভূমিহীন ও গৃহহীন পরিবারকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার হিসেবে বাড়ি দেয়া হয়েছে।

রাষ্ট্র প্রধান আরও বলেন, ক্ষুধা, দারিদ্র্যমুক্ত ও সুখী-সমৃদ্ধ বাংলাদেশ গড়ার মাধ্যমে সবার মুখে হাসি ফোটানোই হোক এবারের ঈদ-উল-ফিতরে সবার অঙ্গীকার।


আরও খবর



প্রেমের প্রস্তাবে রাজি না হওয়ায় তরুণীর স্তন কেটে হত্যাচেষ্টা

প্রকাশিত:মঙ্গলবার ২৬ এপ্রিল ২০২২ | হালনাগাদ:মঙ্গলবার ২৬ এপ্রিল ২০২২ | ৬২০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

হবিগঞ্জের মাধবপুরে প্রেমের প্রস্তাবে রাজি না হওয়া এক তরুণীকে ছুরিকাঘাত করে স্তন কেটে হত্যাচেষ্টার অভিযোগ উঠেছে বখাটে দুই যুবকের বিরুদ্ধে। উপজেলার বাঘাসুরা ইউনিয়নে এ ঘটনা ঘটে। এ ব্যাপারে সোমবার মাধবপুর থানায় একটি মামলা হয়েছে।

গুরুতর আহত ওই তরুণী (১৯) সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। সোমবার তিনি বাড়িতে আসেন।

স্থানীয় সূত্র জানায়, মানিকপুর গ্রামের মারুফ মিয়ার বখাটে ছেলে সুমন (২২) প্রায়ই ওই তরুণীকে প্রেমের প্রস্তাব দিয়ে আসছে। কিন্তু তিনি প্রেমের প্রস্তাব প্রত্যাখ্যান করেন। ১৭ এপ্রিল রাতে পার্শ্ববর্তী ঘরে থাকা ফুফু প্রতিদিনের মতো সেহরি খাওয়ার জন্য তাকে ডেকে দেয়। এ সময় তিনি ঘুম থেকে উঠে টিউবওয়েলে মুখ ধুতে গেলে ওতপেতে থাকা সুমন ও তার বন্ধু নাইম ওই তরুণীর মুখে চেপে ধরে ধারালো ছুরি দিয়ে দুই স্তনসহ শরীরের বিভিন্ন স্থানে আঘাত করে।

পরে বাম হাতের কব্জি কাটার চেষ্টা করলে ওই তরুণীর চিৎকারে বাবা ও আশপাশের লোকজন ছুটে আসলে বখাটে সুমন ও নাইম পালিয়ে যায়। এ সময় তরুণীকে উদ্ধার করে হবিগঞ্জ সদর হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করে। এ ঘটনায় তরুণীর বাবা সোমবার দুই বখাটে যুবককে অভিযুক্ত করে মাধবপুর থানায় একটি মামলা দায়ের করেছেন।

নিউজ ট্যাগ: হত্যাচেষ্টা

আরও খবর



চট্টগ্রামে দুবৃর্ত্তের ছুরিকাঘাতে কলেজ ছাত্র খুন

প্রকাশিত:শনিবার ২৩ এপ্রিল ২০২২ | হালনাগাদ:শনিবার ২৩ এপ্রিল ২০২২ | ৪০৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

চট্টগ্রাম নগরীর চেরাগী পাহাড় মোড়ে দুবৃর্ত্তের ছুরিকাঘাতে আসকার বিন তারেক (১৮) নামে এক কলেজ ছাত্র নিহত হয়েছেন। শুক্রবার (২২ এপ্রিল) রাতে আজাদী গলির মুখে এ ঘটনা ঘটে। বিষয়টি নিশ্চিত করেছেন কোতোয়ালী জোনের সহকারী কমিশনার (এসি) মুজাহিদুল ইসলাম। 

নিহত আসকার বিন তারেক কোতোয়ালী থানার এনায়েত বাজার এলাকার জমির উদ্দিন ম্যানসনের এসএম তারেকের ছেলে। তারেক বিএফ শাহিন কলেজের দ্বাদশ শ্রেণির ছাত্র বলে জানা গেছে। 

নিহতের চাচা পারভেজ বলেন, চেরাগী মোড় এলাকায় আসকর বন্ধুদের সঙ্গে আড্ডা দিত। কে বা কারা তাকে ছুরিকাঘাত করেছে জানি না। আমরা খুনিদের শাস্তি চাই। দ্রুত গ্রেপ্তার চাই।

কোতোয়ালী জোনের সহকারী কমিশনার (এসি) মুজাহিদুল ইসলাম বলেন, রাত নয়টার দিকে কয়েকজন মিলে আসকারকে মারধর ও ছুরিকাঘাত করে। পরে গুরুতর আহত অবস্থায় তাকে উদ্ধার করে চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। 

তিনি বলেন, আমরা ঘটনাস্থল ও তার আশপাশের সিসিটিভির ফুটেজ সংগ্রহ করেছি। কেন এবং কারা তাকে ছুরিকাঘাত করেছে তা খতিয়ে দেখা হচ্ছে। 


আরও খবর



গর্ভের সন্তান হারালেন ব্রিটনি

প্রকাশিত:সোমবার ১৬ মে ২০২২ | হালনাগাদ:সোমবার ১৬ মে ২০২২ | ২৭৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

যুক্তরাষ্ট্রের পপ তারকা ব্রিটনি স্পিয়ার্স এপ্রিল মাসেই জানিয়েছিলেন মাতৃত্বের স্বাদ অনুভব করতে যাচ্ছেন তিনি। কিন্তু এবার জানালেন, গর্ভপাত হয়ে অনাগত সন্তানকে হারিয়েছেন গ্র্যামি অ্যাওয়ার্ড বিজয়ী এই গায়িকা। ব্রিটনি ও তার হবু বর স্যাম আসগারি ইনস্টাগ্রামে একটি যৌথ বিবৃতি পোস্ট করেন। সেখানেই হৃদয়বিদারক খবরটি জানিয়েছেন তারা। 

ব্রিটনি ও স্যাম আসগারির বিবৃতিতে বলা হয়েছে, একরাশ মন খারাপের সঙ্গে সবাইকে জানাচ্ছি যে, প্রেগন্যান্সির শুরুতে আমরা আমাদের সন্তানকে হারিয়ে ফেলেছি। যেকোনো মা-বাবার কাছেই এটি একটি হৃদয়বিদারক ঘটনা। মা হওয়ার খবরটি জানাতে আমরা একটু বেশি তাড়াহুড়া করে ফেলেছিলাম, আরো একটু সময় অপেক্ষা করা উচিত ছিল। পরস্পরের প্রতি আমাদের ভালোবাসাই এখন সবচেয়ে বড় শক্তি। ভবিষ্যতে নিজেদের পরিবার বড় করার চেষ্টা করবো। একইসঙ্গে নিজের ভক্তদের শুভেচ্ছা জানান পাশে থাকার জন্য। সঙ্গে এই কঠিন সময় থেকে বের হয়ে আসতে একটু সময়ও চেয়ে নেন এই গায়িকা।

২০২১ সালে সেপ্টেম্বরে দীর্ঘদিনের প্রেমিক স্যাম আসগারির সঙ্গে আংটি বদল হয় ৪০ বছর বয়সীর ব্রিটনির। ২৭ বছর বয়সী স্যাম আসগারি পেশায় একজন অভিনেতা ও ফিটনেস ট্রেইনার। ২০১৬ সালে একটি মিউজিক ভিডিওর সেটে ব্রিটনির সঙ্গে পরিচয়। পরে সেই সম্পর্ক প্রণয়ের রূপ পায়। এর আগে দুইবার বিয়ে করেছেন ব্রিটনি। ২০০৪ সালে ছোটবেলার বন্ধু জেমস আলেকজান্ডারকে বিয়ে করেছিলেন তিনি। পরে তাদের বিচ্ছেদ হয়ে যায়। এরপর নৃত্যশিল্পী কেভিন ফেডারলিনের সঙ্গে সংসার শুরু করেন। ২০০৭ সালে সেই সম্পর্কের ইতি ঘটে। সেই সংসারে ১৬ বছরের সিন ও ১৫ বছরের জাডেন নামের ব্রিটনির দুই সন্তান রয়েছে।


আরও খবর



বাংলাদেশ-ভারত ট্রেন চলাচল ফের শুরু ১ জুন

প্রকাশিত:বুধবার ১৮ মে ২০২২ | হালনাগাদ:বুধবার ১৮ মে ২০২২ | ২০০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

করোনাভাইরাস মহামারির কারণে প্রায় দুই বছর বন্ধ থাকার পর অবশেষে চালু হচ্ছে বাংলাদেশ-ভারতের মধ্যে যাত্রীবাহী ট্রেন চলাচল। এ রুটের যাত্রীবাহী ট্রেন তিনটি আগামী ১ জুন থেকে আবারও চলাচল করবে। মঙ্গলবার (১৭ মে) বার্তা সংস্থা টিএনএনের বরাতে এ তথ্য জানিয়েছে টাইমস অব ইন্ডিয়া।

সূত্রের বরাতে ভারতীয় সংবাদমাধ্যমটি জানিয়েছে, আগামী মাসে বাংলাদেশ সফরে আসছেন ভারতের কেন্দ্রীয় রেলমন্ত্রী অশ্বিনী বৈষ্ণব। তার ওই সফরের সময় দুই দেশের মধ্যে মৈত্রী এক্সপ্রেস, বন্ধন এক্সপ্রেস ও নিউ জলপাইগুড়ি-ঢাকা মিতালী এক্সপ্রেস চলাচল আবার শুরু হবে।

মহামারির আগে ঢাকা-কলকাতা রুটে মৈত্রী এক্সপ্রেস সপ্তাহে পাঁচদিন এবং খুলনা-কলকাতা রুটে বন্ধন এক্সপ্রেস দুসপ্তাহ পরপর চলাচল করতো। কিন্তু করোনার প্রকোপে বন্ধ হয়ে যায় সেগুলো।

ট্রেন দুটি চালু করার সময় বাংলাদেশ ও ভারত একটি করে রেক দিয়েছিল। সবশেষ চালু হওয়া মিতালী এক্সপ্রেসের রেক দিয়েছে ভারত। ২০২১ সালের মার্চে বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও ভারতীয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী যৌথভাবে ঢাকা-নিউ জলপাইগুড়ি রুটের ট্রেনটি উদ্বোধন করেছিলেন।

বাংলাদেশিদের কাছে মৈত্রী ও বন্ধন এক্সপ্রেস বেশ জনপ্রিয়। প্রতি বছর বাংলাদেশ থেকে ভারতে চিকিৎসা করাতে যান লাখ লাখ মানুষ। শারীরিক জটিলতার কারণে অনেকের প্লেনে চড়ায় নিষেধাজ্ঞা থাকে, অনেকের আকাশপথে যাওয়ার সামর্থ্য থাকে না। আবার সড়কপথে যাওয়ার ধকলও নিতে পারেন না অনেকে। এ পরিস্থিতিতে তাদের একমাত্র ভরসা দুদেশের মধ্যে চলাচলকারী ট্রেনগুলো।

তাছাড়া আগামী কয়েক বছরে বাংলাদেশ-ভারতের মধ্যে রেল যোগাযোগে যুগান্তরী পরিবর্তন ঘটবে বলে মনে করা হচ্ছে। পদ্মা সেতু চালু হয়ে গেলে ঢাকা থেকে কলকাতা যেতে সময় লাগবে মাত্র তিন থেকে সাড়ে তিন ঘণ্টা। তাছাড়া বনগাঁ লোকালকে পেট্রাপোল পর্যন্ত চালানোর পরিকল্পনা রয়েছে ভারতীয় রেলের। সেক্ষেত্রে সীমান্ত পার হয়ে সরাসরি ট্রেনে উঠতে পারবেন বাংলাদেশ থেকে যাওয়া মানুষেরা।


আরও খবর