আজঃ বৃহস্পতিবার ১৩ মে ২০২১
শিরোনাম

নেত্রকোনায় শ্রমিকদের মাঝে প্রধানমন্ত্রীর উপহার সামগ্রী বিতরণ

প্রকাশিত:সোমবার ২৬ এপ্রিল ২০২১ | হালনাগাদ:সোমবার ২৬ এপ্রিল ২০২১ | ৮১জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image
নেত্রকোনা জেলা প্রশাসনের উদ্যোগে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের সহযোগিতায় সোমবার সাতপাই স্টেডিয়ামে এ ত্রাণ বিতরণ করা হয়

নেত্রকোনা থেকে মোনায়েম খান 

করোনা বিস্তার রোধে সরকারের কঠোর লকডাউনের কারণে নেত্রকোনায় ক্ষতিগ্রস্থ জেলা মোটরযান কর্মচারি শ্রমিক ইউনিয়নের পরিবহন শ্রমিকদের মাঝে প্রধানমন্ত্রীর উপহার ত্রাণ সামগ্রী বিতরণ করা হয়েছে। নেত্রকোনা জেলা প্রশাসনের উদ্যোগে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের সহযোগিতায় সোমবার সাতপাই স্টেডিয়ামে এ ত্রাণ বিতরণ করা হয়।

প্রধানমন্ত্রীর উপহার ত্রাণ সামগ্রী পরিবহন শ্রমিকদের হাতে তুলে দেন জেলা প্রশাসক কাজি মোঃ আবদুর রহমান।

জেলা ত্রাণ কর্মকর্তা মোঃ শরফুল ইসলাম জানান, লকডাউনের কারণে নেত্রকোনায় ক্ষতিগ্রস্থ ৫ শত ৫০ জন পরিবহন শ্রমিকদের মাঝে প্রত্যেককে ৭ কেজি চাল, ১ কেজি ডাল, ১ কেজি আলু ও ১ কেজি তেল প্রদান করা হয়।


আরও খবর



পশ্চিমবঙ্গে বড় ব্যবধানে এগিয়ে তৃণমূল

প্রকাশিত:রবিবার ০২ মে 2০২1 | হালনাগাদ:রবিবার ০২ মে 2০২1 | ১২৬জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image
তবে সংখ্যাগরিষ্ঠতা নিয়ে তৃণমূল এগিয়ে গেলেও নন্দীগ্রামে তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় নিজেই পিছিয়ে পড়েছেন বিজেপির প্রার্থী শুভেন্দু অধিকারীর কাছে। প্রথম রাউন্ডের গণনা শেষে তিনি পিছিয়ে রয়েছেন প্রায় ৫ হাজার ভোটে

পশ্চিমবঙ্গের বিধানসভা নির্বাচনে হাড্ডাহাড্ডি লড়াইয়ের ইঙ্গিত মিলেছিল বুথফেরত সমীক্ষাতেই। রবিবার সকালে গণনা শুরু হওয়ার পরও তেমনটাই দেখা গেছে। তবে সময় যত গড়াচ্ছে তৃণমূল ও বিজেপির ব্যবধান ততই বাড়ছে।

এবিপি আনন্দ লাইভের খবর অনুযায়ী, সকাল সাড়ে ১১টা পর্যন্ত প্রাপ্ত ফলাফলে ১৯২টি আসনে এগিয়ে তৃণমূল। অন্যদিকে বিজেপি এগিয়ে রয়েছে ৯৫টি আসনে। বাম-কংগ্রেস এবং ইন্ডিয়ান সেক্যুলার ফ্রন্টের সংযুক্ত মোর্চা এগিয়ে রয়েছে ৫টি আসনে।

তবে ভারতের আরেক সংবাদমাধ্যম এনডিটিভির খবর অনুযায়ী, ১৬৭টি আসনে এগিয়ে তৃণমূল এবং বিজেপি এগিয়ে রয়েছে ১২২টি আসনে। বাম-কংগ্রেস এবং ইন্ডিয়ান সেক্যুলার ফ্রন্টের সংযুক্ত মোর্চা এগিয়ে রয়েছে ৫টি আসনে।

তবে সংখ্যাগরিষ্ঠতা নিয়ে তৃণমূল এগিয়ে গেলেও নন্দীগ্রামে তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় নিজেই পিছিয়ে পড়েছেন বিজেপির প্রার্থী শুভেন্দু অধিকারীর কাছে। প্রথম রাউন্ডের গণনা শেষে তিনি পিছিয়ে রয়েছেন প্রায় ৫ হাজার ভোটে।

পশ্চিমবঙ্গে বিধানসভার মোট আসন ২৯৪টি থাকলেও নির্বাচনের মধ্যে দুই প্রার্থীর মৃত্যু হওয়ায় দুটি আসনের নির্বাচন স্থগিত হয়। ফলে আজ ২৯২টি আসনের ভোট গণনা শুরু হয়েছে কড়া নিরাপত্তার মধ্যেই। ভারতের পশ্চিমবঙ্গে কার হাতে থাকবে ক্ষমতা, প্রত্যাবর্তন নাকি পরিবর্তন? আজ মিলবে সব প্রশ্নের জবাব। সেই মাহেন্দ্রক্ষণের সামনে দাঁড়িয়ে পশ্চিমবঙ্গবাসী। রবিবার (২ মে) সকাল ৮টা থেকে করোনা সুরক্ষাবিধির কথা মাথায় রেখে ভোটগণনা চলছে।


আরও খবর



২৪ ঘণ্টায় ফের শতাধিক মৃত্যু

প্রকাশিত:রবিবার ২৫ এপ্রিল ২০২১ | হালনাগাদ:রবিবার ২৫ এপ্রিল ২০২১ | ১০১জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

করোনাভাইরাসে দেশে গত ২৪ ঘণ্টায় আর ১০১ জন মারা গেছেন। এ পর্যন্ত মোট মৃত্যু হয়েছে ১১ হাজার ৫৩ জন। অপরদিকে গত ২৪ ঘণ্টায় করোনায় নতুন করে আক্রান্ত হয়েছেন ২ হাজার ৯২২ জন।

এতে দেশে এখন পর্যন্ত মোট করোনা রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ৭ লাখ ৪৫ হাজার ৩২২ জনে।

আজ রোববার (২৫ এপ্রিল) বিকেলে স্বাস্থ্য অধিদপ্তরের করোনাবিষয়ক নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, এদিন সুস্থ হয়েছেন আরও ৪ হাজার ৩০১ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ৬ লাখ ৫৭ হাজার ৩৫২ জন। গতকাল শনিবার দেশে মারা গিয়েছিলেন ৮৩ জন আর নতুন করে আক্রান্ত হয়েছিলেন ২ হাজার ৬৯৭ জন। সারা দেশে মোট ৩৫০টি পরীক্ষাগারে গত ২৪ ঘণ্টায় ২১ হাজার ৯২২ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। এ পর্যন্ত পরীক্ষা করা হয়েছে ৫৩ লাখ ৪৫ হাজার ৫০১টি। গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ২১ হাজার ৪৪৮টি।

নিউজ ট্যাগ: করোনাভাইরাস

আরও খবর



মূল পদ্মা সেতুর পাশাপাশি সংযোগ সেতু দৃশ্যমান

প্রকাশিত:শনিবার ০১ মে ২০২১ | হালনাগাদ:শনিবার ০১ মে ২০২১ | ১২১জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

পদ্মা সেতুর দুই প্রান্তের ৪৩৮টি সুপার গার্ডারের সবশেষ গার্ডারটি বসছে মাওয়া প্রান্তে। শনিবার (১ মে) এ গার্ডার বসার মধ্য দিয়ে মূল সেতুর পাশাপাশি সংযোগ সেতুর সোয়া তিন কিলোমিটারেরও বেশি দৃশ্যমান হবে। এটি বসে যাওয়ার পরই সংযোগ সেতু পূর্ণাঙ্গ দৃশ্যমান হবে।

স্বপ্নের পদ্মা সেতুর এবার সংযোগ সেতুও দৃশ্যমান হচ্ছে। সংযোগ সেতু্টি পদ্মার দুই পাড়ের সঙ্গে মেলবন্ধনের সেই স্মরণীয় মুহূর্ত ঘিরে চলছে কর্মযজ্ঞ।

মহান মে দিবসেও শ্রমিকরা ৩৮ মিটার দীর্ঘ ও ৮৪ মেট্রিক টন ওজনের গার্ডারটি বসাতে কাজ করে যাচ্ছেন। সেতুর ভায়াডাক্টের মাওয়া প্রান্তে সবশেষ ৪৩৮তম সুপার গার্ডারটি বসানো হচ্ছে। এই কাজে অংশ নিতে পেরে শ্রমিকরা বেজায় খুশি।

মূল সেতু দৃশ্যমান হওয়ার পাঁচ মাসের মধ্যেই সংযোগ সেতুও পূর্ণাঙ্গ দৃশ্যমান হচ্ছে। পুরো সেতুর অবকাঠামো মাওয়াকে জাজিরার সঙ্গে যুক্ত করছে।

পদ্মা বহুমুখী সেতু প্রকল্পের নির্বাহী প্রকৌশলী সৈয়দ রজব আলী বলেন, এই গার্ডারটি বসে গেলে মাওয়া এবং জাজিরা প্রান্তের সংযোগের আর কোনো বাধা থাকবে না এবং পদ্মা সেতু প্রকল্প আরেক ধাপ এগিয়ে গেল।

নিউজ ট্যাগ: পদ্মা সেতু

আরও খবর



আজ পুঁজিবাজারে লেনদেন বন্ধ

প্রকাশিত:বুধবার ১৪ এপ্রিল ২০২১ | হালনাগাদ:বুধবার ১৪ এপ্রিল ২০২১ | ১১৭জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image
দিবসটিকে কেন্দ্র করে সারা দেশে সরকারি ছুটি থাকবে। পাশাপাশি সারা দেশে করোনা সংক্রমণ রোধে সরকার ঘোষিত সর্বাত্মক লকডাউন আজ সকাল ৬টায় শুরু হয়ে ২১ এপ্রিল মধ্যরাত পর্যন্ত চলবে

বাংলা নববর্ষ উপলক্ষে আজ বুধবার (১৪ এপ্রিল) দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) ও অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) লেনদেন বন্ধ রয়েছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

সূত্র জানায়, বাংলা ১৪২৮ সনের প্রথম দিন আজ বুধবার (১৪ এপ্রিল) পহেলা বৈশাখ। দিবসটিকে কেন্দ্র করে সারা দেশে সরকারি ছুটি থাকবে। পাশাপাশি সারা দেশে করোনা সংক্রমণ রোধে সরকার ঘোষিত সর্বাত্মক লকডাউন আজ সকাল ৬টায় শুরু হয়ে ২১ এপ্রিল মধ্যরাত পর্যন্ত চলবে।

লকডাউনের মধ্যে সীমিত পরিসরে ব্যাংক খোলা থাকায় শেয়ারবাজারও খোলা। ফলে আগামী বৃহস্পতিবার (১৫ এপ্রিল) থেকে ব্যাংকিং কার্যক্রমের সঙ্গে সঙ্গতি রেখে শেয়ারবাজারে লেনদেন সীমিত পরিসরে চলবে।

বিএসইসি'র সিদ্ধান্ত অনুযায়ী, লকডাউনের মধ্যে ঢাকা ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (ডিএসই-সিএসই) সকাল ১০টা থেকে দুপুর সাড়ে ১২টা পর্যন্ত শেয়ারবাজারে লেনদেন চলবে। যথারীতি প্রি-ওপেনিং বন্ধ এবং ১৫ মিনিটের পোস্ট ক্লোজিং সেশন চালু থাকছে।

বিএসইসির নির্বাহী পরিচালক ও মুখপাত্র মোহাম্মদ রেজাউল করিম বলেন, 'বুধবার পহেলা বৈশাখ উপলক্ষে সরকারি ছুটি থাকায় শেয়ারবাজার বন্ধ থাকবে। আগামীকাল বৃহস্পতিবার থেকে যথারীতি নতুন সিদ্ধান্ত অনুযায়ী শেয়ারবাজারে লেনদেন চালু থাকবে।'


আরও খবর



মাস্ক না পরে রাস্তায় বের হলেই আধাঘন্টা রোদে বসিয়ে রাখছে পুলিশ

প্রকাশিত:বুধবার ২৮ এপ্রিল ২০২১ | হালনাগাদ:বুধবার ২৮ এপ্রিল ২০২১ | ৭০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

করোনা সংক্রমণ রোধে স্বাস্থ্যবিধি মানাতে ময়মনসিংহে কঠোর অবস্থান নিয়েছে পুলিশ। বুধবার (২৮ এপ্রিল) দুপুরের দিকে নগরীর নতুন মোড় এলাকায় মাস্ক বিতরণ কর্মসূচি পালন করেছে তারা।

এ সময় যারা মাস্ক ছাড়া বের হয়েছে তাদের রোদে কিছু সময় মাস্ক পরিয়ে বসিয়ে রাখতে দেখা যায়। বেলা সাড়ে ১১টা থেকে দুপুর সাড়ে ১২টা পর্যন্ত প্রায় ৬০ জনকে এ শাস্তির আওতায় আনা হয়।

অতিরিক্ত পুলিশ সুপার জয়িতা শিল্পী জানান, মানুষ যাতে স্বাস্থ্যবিধি মেনে চলেন সেজন্য পুলিশ কিছুটা কঠোর ভূমিকা পালন করছে। তাই যারাই মাস্ক ছাড়া বের হচ্ছেন তাদের মাস্ক পরিয়ে ২০ মিনিট থেকে ৩০ মিনিট পর্যন্ত বসিয়ে রেখে ছেড়ে দেয়া হচ্ছে। 

তাদের এ কার্যক্রম অব্যাহত থাকবে বলেও জানান তিনি। অভিযানে কোতোয়ালি মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ফিরোজ তালুকদারসহ পুলিশের অন্যান্য কর্মকর্তা ও সদস্য উপস্থিত ছিলেন।


আরও খবর