আজঃ বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪
শিরোনাম

নিজ গলায় ছুরি চালিয়ে ব্যবসায়ীর আত্মহত্যা

প্রকাশিত:বৃহস্পতিবার ০৪ আগস্ট ২০২২ | হালনাগাদ:বৃহস্পতিবার ০৪ আগস্ট ২০২২ | অনলাইন সংস্করণ
দর্পণ নিউজ ডেস্ক

Image

নাটোরের বড়াইগ্রাম উপজেলার নিজ গলায় চুরি চালিয়ে আত্মহত্যা করেন সোহেল নামে এক ব্যবসায়ী। বৃহস্পতিবার (৪ আগস্ট) সকাল ১০টার দিকে নিজ বাড়িতে ওই ঘটনা ঘটে। 

ঘটনার পর গুরুতর আহত অবস্থায় তাকে উদ্ধার করে বনপাড়া আমেনা হাসপাতালে নিয়ে যান পরিবারের লোকজন। সেখানে অবস্থার অবনতি হলে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়ার পথেই মারা যান। নিহত ব্যবসায়ী বড়াইগ্রাম উপজেলার বনপাড়া পৌর এলাকার কালিকাপুর মহল্লার মোহাম্মদ উল্লাহর ছেলে।

জানা গেছে, নিজের পুঁজির সঙ্গে প্রায় ১৪-১৫ লাখ টাকা ঋণ নিয়ে ২ থেকে ৩টি জমি কেনেন এই মোবাইল ব্যবসায়ী। তার বিশ্বাস ছিল ব্যবসা পরিচালনা করে কিস্তি আকারে ওই ঋণ পরিশোধ করতে পারবেন। কিন্তু ব্যবসায় মন্দার কারণে তা আর সম্ভব হয়ে ওঠেনি। এদিকে ঋণ পরিশোধের জন্য বার বার চাপ দিতে থাকেন ঋণদাতারা। অবশেষে ঋণের চাপ সহ্য করতে না পেরে নিজ গলায় ছুরি চালিয়ে আত্মহত্যা করেন।

বড়াইগ্রাম থানার ওসি আবু সিদ্দিক বিষয়টি নিশ্চিত করেছেন।


আরও খবর



ঈশ্বরদীতে সাবেক এমপির বাড়িতে হামলা-ভাঙচুর

প্রকাশিত:শনিবার ০৯ মার্চ ২০২৪ | হালনাগাদ:শনিবার ০৯ মার্চ ২০২৪ | অনলাইন সংস্করণ
ঈশ্বরদী (পাবনা) প্রতিনিধি

Image

পাবনা-৪ আসনের সাবেক সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা নুরুজ্জামান বিশ্বাসের বাড়িতে হামলা ও ভাঙচুর এর ঘটনা ঘটেছে।

শুক্রবার (৮ মার্চ) ৯টার দিকে ঈশ্বরদী পৌর শহরের আকবরের মোড় এলাকায় সাবেক এমপির বাড়িতে এ ঘটনা ঘটে। দুর্বৃত্তরা একটি প্রাইভেটকার ও মোটরসাইকেল ভাঙচুর করেছে।

প্রত্যক্ষদর্শী ও সাবেক এমপির বাড়ির পাহারাদার মো. রানা বলেন, বাড়ি থেকে বের হয়ে পাশের প্রাচীর নির্মাণ কাজের সামগ্রী দেখার জন্য গিয়েছিলাম। হঠাৎ দুটি মোটরসাইকেলে করে মাক্স পরিহিত চারজন লোক এসে বাড়ির সামনে রাখা প্রাইভেট কার ও মোটরসাইকেল ভাঙচুর করে। তাদের হাতে থাকা একটি বিদেশি মদের বোতল ভেঙে পালিয়ে যায়।

মো. বক্কার হোসেন নামের এক অটোচালক বলেন, আমি গাড়ি নিয়ে যাওয়ার সময় দেখি মাক্স পরা কয়েকজন লোক লাঠিসোটা নিয়ে গাড়ি ভাঙচুর করছে। আমি ভয়ে গাড়ি নিয়ে দ্রুত চলে যাই।

এ বিষয়ে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবুল কালাম আজাদ মিন্টু বলেন, ঘটনার খবর পাওয়া মাত্র আমি সাবেক এমপির বাড়িতে অবস্থান করি। একজন বীর মুক্তিযোদ্ধা ও সাবেক এমপির বাড়িতে রাতে এভাবে হামলা ও ভাঙচুরের ঘটনা অবশ্যই ন্যাক্কারজনক। ঘটনার সঙ্গে যারাই জড়িত থাক তাদের বিরুদ্ধে কঠিন আইনগত ব্যবস্থা নেওয়া হবে। যদি আওয়ামী লীগের দলীয় কেউ এ ঘটনার সঙ্গে সম্পৃক্ত থাকে তবে আমরা দলীয় সিদ্ধান্ত মোতাবেক কঠোর ব্যবস্থা গ্রহণ করবো।

উপজেলা যুবলীগ সভাপতি শিরহান শরীফ তমাল বলেন, সাবেক এমপির বাড়িতে হামলার ঘটনায় বর্তমান এমপি গালিবুর রহমান শরীফের নির্দেশে আমরা এখানে এসেছি। এমন ন্যাক্কারজনক ঘটনার সঙ্গে দলীয় বা অন্য যারাই জড়িত থাক না কেন তদন্ত করে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়ার আহবান জানাচ্ছি।

সাবেক এমপি বীর মুক্তিযোদ্ধা নুরুজ্জামান বিশ্বাস বলেন, বাড়িতে বসে কথা বলছিলাম। হঠাৎ গেটের সামনে ভাঙচুরের শব্দ শুনে বের হয়ে দেখি আমার ব্যবহৃত একটি প্রাইভেট কার ও বাড়িতে আসা একজনের মোটরসাইকেল ভাঙচুর করে পালিয়ে গেছে। আমি মনে করি এটা শুধু ভাঙচুর নয় সেখানে গেলে আমাদের হত্যার ঘটনাও ঘটতে পারতো।

ঈশ্বরদী সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার বিপ্লব কুমার গোস্বামী বলেন, ঘটনার সঙ্গে সঙ্গে আমরা সাবেক এমপির বাড়িতে নিরাপত্তার জন্য পুলিশ মোতায়েন করেছি। কি কারণে এবং কারা এ হামলা করেছে তা তদন্ত করে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।


আরও খবর



কুসিক নির্বাচনভোটকেন্দ্রের বাইরে দুজন গুলিবিদ্ধ

প্রকাশিত:শনিবার ০৯ মার্চ ২০২৪ | হালনাগাদ:শনিবার ০৯ মার্চ ২০২৪ | অনলাইন সংস্করণ
রবিউল বাশার খান, কুমিল্লা

Image

কুমিল্লা সিটি করপোরেশন উপনির্বাচনে গোলাগুলির ঘটনা ঘটেছে। এতে দুজন গুলিবিদ্ধ হয়েছেন। আজ শনিবার সকাল ১০টার দিকে নগরীর ১৯ নং ওয়ার্ডের মুন্সি এম আলী উচ্চ বিদ্যালয় এলাকায় এ ঘটনা ঘটে।

নির্বাচনের দায়িত্বে থাকা রিটার্নিং কর্মকর্তা মো. ফরহাদ হোসেন এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেন, গোলাগুলির ঘটনা ঘটেছে। দুজন ইনজুরড। তবে কার সমর্থক, কীভাবে ঘটেছে তা এখনো নিশ্চিত করে জানি না।

এদিকে নির্বাচনে অংশ নেওয়া ঘোড়া প্রতীকের প্রার্থী নিজাম উদ্দিন কায়সার দাবি করেছেন গুলিবিদ্ধ দুজন তাঁর কর্মী। তিনি বলেন, আমার কর্মী গুলিবিদ্ধ হয়েছে। বাস প্রতীকের লোকজন এ ঘটনা ঘটিয়েছে। তাঁরা সর্বত্র আতঙ্ক ছড়িয়ে বেড়াচ্ছেন, যাতে আমাদের ভোটারেরা কেন্দ্রে যেতে না পারেন।

তিনি আরও বলেন, ভোটাররা কেন্দ্রে আসার প্রস্তুতি নিচ্ছেন এবং অনেকে পথে আছেন। বাস প্রতীকের ক্যাডার ও কুমিল্লার চিহ্নিত ক্যাডাররা পাড়ামহল্লায় ভোটারদের বাধা দিচ্ছে। ৩ নম্বর ওয়ার্ডে জাভেদ কাউন্সিলরের নেতৃত্বে আমার এজেন্টদের ওপর হামলা হয়েছে। সেখানে আহত হয়ে আমার একজন এজেন্ট হাসপাতালে ভর্তি আছেন। অশোকতলা, কুচাইপট্টিসহ বিভিন্ন স্থানে আমারদের এজেন্টদের ঢুকতে বাধা দিয়েছে। আমি গিয়ে এজেন্টদের কেন্দ্রে উপস্থিতি নিশ্চিত করেছি।

উপনির্বাচনে মোট ভোটার ২ লাখ ৪২ হাজার ৪৫৮ জন। নারী ভোটার ১ লাখ ২৪ হাজার ২৭৮, পুরুষ ভোটার ১ লাখ ১৮ হাজার ১৮২ জন এবং তৃতীয় লিঙ্গের ভোটার দুজন।

কুমিল্লা সিটি করপোরেশনের উপনির্বাচনে লড়ছেন চার প্রার্থী। এর মধ্যে ঘড়ি প্রতীকে সাবেক মেয়র মনিরুল হক সাক্কু, ঘোড়া প্রতীকে স্বেচ্ছাসেবক দলের কুমিল্লা মহানগরের সাবেক আহ্বায়ক নিজাম উদ্দিন কায়সার, বাস প্রতীকে মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক তাহসিন বাহার ও হাতি প্রতীকে মহানগর আওয়ামী লীগের উপদেষ্টা নূর উর রহমান মাহমুদ তানিম।

নির্বাচন কমিশন সূত্র জানিয়েছে, নির্বাচনকালে নিরাপত্তার জন্য ৯ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও আচরণবিধি প্রতিপালনে ২৭ জন ম্যাজিস্ট্রেট মাঠে দায়িত্ব পালন করছেন। ১২ প্লাটুন বিজিবি মোতায়েন করা হয়েছে। এ ছাড়া ২৭ টিমে ৯৩৯ জন র‍্যাব সদস্য, পুলিশের ২৭টি মোবাইল টিমে ১ হাজার ৩৩৯ জন ও ৯টি স্ট্রাইকিং ফোর্স মাঠে আছে। এর বাইরে দুই থানার দুটি টিম রিজার্ভ ফোর্স হিসেবে আছে।


আরও খবর



ইফতারের পর রাজধানীতে ব্যাপক শিলাবৃষ্টি

প্রকাশিত:বৃহস্পতিবার ২১ মার্চ ২০২৪ | হালনাগাদ:বৃহস্পতিবার ২১ মার্চ ২০২৪ | অনলাইন সংস্করণ
নিজস্ব প্রতিবেদক

Image

রাজধানী ঢাকায় বিভিন্ন স্থানে থেমে থেমে বজ্রসহ বৃষ্টি ঝরছে। কিছু এলাকায় ব্যাপক শিলাবৃষ্টিও হয়েছে। বৃষ্টির সঙ্গে সঙ্গে বয়ে যাচ্ছে শীতল বাতাসও। এতে শীত অনুভব হচ্ছে। তবে ঘরমুখো যাত্রী ও পথচারীরা ভোগান্তিতে পড়েছেন।

বৃহস্পতিবার (২১ মার্চ) সকাল থেকে আকাশ মেঘলা ছিল। মেঘের আড়ালে মাঝে মাঝে সূর্য উঁকি দিলেও গরমের প্রভাব ছিল না। ইফতারের পর থেকে ঢাকার বিভিন্ন স্থানে বৃষ্টি শুরু হয়। সঙ্গে শীলাও পড়তে দেখা যায়।

বৃষ্টিতে বিপাকে পড়েন ঘরমুখো মানুষ ও পথচারীরা। রাজধানীর বিভিন্ন এলাকা থেকে জানা গেছে, বৃষ্টি শুরু হলে অনেকে রাস্তার আশপাশের দোকানপাট, ভবন এবং বিভিন্ন স্থাপনার নিচে আশ্রয় নেন।

রমজানের শুরু থেকেই রাজধানীতে বেশ গরম অনুভূত হচ্ছিল। রোজাদারদের জন্য কখনও কখনও তা বেশ কষ্টকরও হয়ে ওঠে। এর মধ্যে মঙ্গলবার থেকে রাজধানীর বিভিন্ন জায়গায় বিরতি দিয়ে বৃষ্টি পড়ছে।

সবশেষ ২৪ ঘণ্টায় দিনাজপুরে দেশের সর্বোচ্চ বৃষ্টিপাত ৫৬ মিলিমিটার রেকর্ড করা হয়েছে। এসময় রংপুরে ৩৪, কুড়িগ্রামের রাজারহাটে ৩৫, নীলফামারির ডিমলায় ৩০ এবং রাজধানী ঢাকায় ১৩ মিলিমিটার বৃষ্টি হয়েছে।

আবহাওয়া অফিসের তথ্যমতে, বৃহস্পতিবার খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় এবং রংপুর, রাজশাহী, ঢাকা ও ময়মনসিংহ বিভাগের দুয়েক জায়গায় ঝড়ো হাওয়া এবং বজ্রসহ বৃষ্টি হতে পারে।

সারাদেশে দিনের তাপমাত্রা সামান্য বাড়তে পারে এবং অন্যদিকে রাতের তাপমাত্রা কমতে পারে। তবে শুক্রবার থেকে বৃষ্টি একটু কমতে পারে।


আরও খবর



পিরোজপুরে মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষে নিহত ৩

প্রকাশিত:সোমবার ১৮ মার্চ ২০২৪ | হালনাগাদ:সোমবার ১৮ মার্চ ২০২৪ | অনলাইন সংস্করণ
মশিউর রহমান রাহাত, পিরোজপুর

Image

পিরোজপুরের পাড়েরহাট সড়কে দুই মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষে তিনজন নিহত হয়েছে। নিহত তিনজনই মোটরসাইকেল আরোহী।

আজ সোমবার সকাল সাড়ে নয়টার দিকে পাড়েরহাট সড়কের শংকরপাশা ইউনিয়নের মল্লিক বাড়ি নামক স্থানে এ দুর্ঘটনা ঘটে। এ দুর্ঘটনায় ঘটনাস্থলে দুইজন ও পরে খুলনা আড়াইশ শয্যা হাসপাতালে নেয়ার পথে আর একজন মারা যায়।

নিহত তিনজন হলো ভান্ডারিয়ার মাটিভাঙ্গা মোনতাজিয়া দাখিল মাদ্রাসার সহকারি সুপার মাওলানা মাসুম বিল্লাহ (৫৮), ইন্দুরকানী উপজেলার উমেদপুর গ্রামের মালেক আকনের ছেলে হাসিব আকন (২২) ও শংকরপাশা ইউনিয়নের বাইনখালী গ্রামের নূরুল ইসলাম (৬০)। দুর্ঘটনায় গুরুতর আহত নুরুল ইসলাম ও আরিফকে উন্নত চিকিৎসার জন্য খুলনা মেডিকেল হাসপাতালে স্থানন্তর করা হলে পথিমধ্যে নুরুল ইলমাম মারা যায়।

পিরোজপুর জেলা হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক ডা. স্বাগত হালদার জানান, দুইজনকে মৃত অবস্থায় হাসপাতালে আনা হয়েছে। এছাড়া দুইজনের অবস্থা গুরুতর অবস্থায় রয়েছে। আহত দুইজনকে উন্নত চিকিৎসার জন্য খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। এর মধ্য থেকে নূরুল ইসলাম নামের আর একজন মারা গেছেন।

ওসি মো. আসিকুজ্জামান বলেন, পুলিশ ঘটনাস্থলে গিয়েছে। এ বিষয়ে আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন রয়েছে।


আরও খবর



আগুনে নিহতের সংখ্যা বেড়ে ৪৬, শঙ্কামুক্ত নন দগ্ধরাও: স্বাস্থ্যমন্ত্রী

প্রকাশিত:শুক্রবার ০১ মার্চ ২০২৪ | হালনাগাদ:শুক্রবার ০১ মার্চ ২০২৪ | অনলাইন সংস্করণ
নিজস্ব প্রতিবেদক

Image

রাজধানীর বেইলি রোডের কাচ্চি ভাই রেস্টুরেন্টে অগ্নিকাণ্ডের ঘটনায় এ পর্যন্ত ৪৬ জনের মৃত্যু হয়েছে বলে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী ড. সামন্ত লাল সেন।

এছাড়া, এ ঘটনায় দ্বগ্ধ চিকিৎসাধীন ব্যক্তিরাও শঙ্কামুক্ত নন বলে জানিয়েছেন তিনি। শুক্রবার (০১ মার্চ) শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে আয়োজিত এক বিফ্রিং তিনি এ তথ্য জানান।

এর আগে, বৃহস্পতিবার রাত ৯টা ৫০ মিনিটের দিকে রাজধানীর বেইলি রোডে অবস্থিত বহুতল ভবনে আগুন লাগে। এতে ৪৬ জনের মৃত্যু হয়েছে।

এছাড়া, গুরুতর আহত হয়েছেন অন্তত ২২ জন। এ ঘটনায় নিহতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।


আরও খবর