আজঃ বৃহস্পতিবার ২৪ জুন ২০২১
শিরোনাম

নিখিলের সঙ্গে আমি সহবাস করেছি, বিয়ে নয়: নুসরাত

প্রকাশিত:বুধবার ০৯ জুন ২০২১ | হালনাগাদ:বুধবার ০৯ জুন ২০২১ | ১৯৯জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

টালিউড অভিনেত্রী ও সাংসদ নুসরাত জাহান তার বিয়ে নিয়ে এবার মুখ খুলেছেন। নিখিলের সঙ্গে তার বিয়ে প্রসঙ্গে নুসরাত জানান, তুরস্কে বিয়ে হয়েছিল তাদের। তুরস্কের বিবাহ আইন অনুসারে এই অনুষ্ঠান অবৈধ। উপরন্তু হিন্দু-মুসলিম বিবাহের ক্ষেত্রে বিশেষ বিবাহ আইন অনুসারে বিয়ে করা উচিত, যা এ ক্ষেত্রে মানা হয়নি। ফলত, এটা বিয়েই নয়।

বুধবার বিবৃতি দিয়ে নুসরাত জাহান বলেন, নিখিলের সঙ্গে আমি সহবাস করেছি। বিয়ে নয়। ফলে বিবাহ-বিচ্ছেদের প্রশ্নই ওঠে না

অভিনেত্রীর মা হওয়ার খবর চাউর হতে না হতেই অনাগত সন্তানের পিতৃপরিচয় নিয়ে প্রশ্ন উঠেছে। গত ৫ দিন ধরে নুসরাত জাহানকে নিয়ে বিতর্ক তুঙ্গে। শুধু তাই নয়, নিখিলের সঙ্গে তার বিবাহ বিচ্ছেদ হচ্ছে না কেন, এই নিয়ে প্রশ্ন উঠেছে।

লেখিকা তসলিমা নাসরিনও নুসরাতের নীরবতা নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে লিখেছেন, এই যদি পরিস্থিতি হয়, তবে নিখিল আর নুসরাতের ডিভোর্স হয়ে যাওয়াই কি ভালো নয়? অচল কোনও সম্পর্ক বাদুড়ের মতো ঝুলিয়ে রাখার কোনও মানে হয় না। এতে দুপক্ষেরই অস্বস্তি

অপরদিকে দুইদিন আগে নিখিল নুসরাতের বিরুদ্ধে দেওয়ানি মামলা দায়ের করে বলেছেন, যে দিন জানলাম, নুসরাত আমার সঙ্গে থাকতে চায় না, অন্য কারও সঙ্গে থাকতে চায়, সে দিনই আমি দেওয়ানি মামলা দায়ের করেছি। নুসরতের মা হওয়ার পরে এই সিদ্ধান্ত নিইনি আমি। এমনকি আগামী জুলাই মাসে যে আদালতে এই মামলার শুনানি, সেটিও নিখিল স্পষ্ট করে দিয়েছেন।


নিউজ ট্যাগ: নুসরাত জাহান

আরও খবর



সারাদেশ থেকে বিচ্ছিন্ন ঢাকা

প্রকাশিত:মঙ্গলবার ২২ জুন ২০২১ | হালনাগাদ:মঙ্গলবার ২২ জুন ২০২১ | ৩৬জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

করোনা সংক্রমণ ঠেকাতে রাজধানীর আশপাশের ৭ জেলায় কঠোর লকডাউন দেয়া হয়েছে। আজ সকাল ৬টা থেকে ৩০ জুন পর্যন্ত মুন্সিগঞ্জ, নারায়ণগঞ্জ, গাজীপুর, মানিকগঞ্জ, মাদারীপুর, রাজবাড়ি এবং গোপালগঞ্জে লকডাউন চলবে। লকডাউনে আইন-শৃঙ্খলা বাহিনী, জরুরি সেবা, পণ্যবাহী ট্রাক এবং অ্যাম্বুলেন্স ছাড়া আর কিছুই চলতে পারবে না। 

এপ্রিলের মত করোনা সংক্রমন ভয়াবহ হতে পারে। তাই এই বিধিনিষেধ। রাজধানী ঢাকার সাথে পুরো বিচ্ছিন্ন করার সিদ্ধান্ত। অতিজরুরি সেবা ছাড়া কিছুই চলবে না। সব বন্ধ থাকবে। এমনকি মানুষের চলাচলও বন্ধ থাকবে।

সকাল থেকেই তার নজির মিললো। ঢাকা থেকে ছাড়েনি কোন গাড়ি। টার্মিনালে ঠাঁই দাঁড়িয়ে বাস। তবে যাত্রার উদ্দেশ্যে অনেকে হাজির হয়েছেন মহাখালিসহ বিভিন্ন টার্মিনালে।

তবে এদিকে, ঢাকার অনেক বাসস্ট্যান্ড থেকে ঠিকই ছেড়েছে দূরপাল্লার গাড়ি। লকডাউনে বন্দী থাকার চেয়ে শহর ছাড়ার চিন্তায় ঘর থেকে বেরিয়েছেন অনেকে।

লকডাউনের জেলাগুলো থেকে রেল, আকাশ ও নৌপথেও চলাচল বন্ধ থাকবে। পণ্যবাহী ও জরুরি সেবায় নিয়োজিত যানবাহন নিয়ে ফেরি চলবে।

জনস্বাস্থ্য বিশেষজ্ঞরা বলছেন, রাজধানীর করোনা পরিস্থিতি কিছুটা ভালো থাকলেও যেকোন সময় পরিস্থিতি পাল্টে যেতে পারে। তাদের পাঠানো সুপারিশ এবং আশঙ্কার কথা মাথায় রেখে লকডাউন ঘোষণা করা হয়েছে বলে জানিয়েছে মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম।

তিনি আরও জানিয়েছেন, নতুন সিদ্ধান্ত অনুযায়ী পরিস্থিতি বিবেচনায় স্থানীয় প্রশাসন প্রয়োজন মনে করলে জেলাভিত্তিক লকডাউন দিতে পারবে। লকডাউন চলাকালে ঐ সাত জেলায় জরুরি সেবা ছাড়া সব অফিস-আদালতও বন্ধ থাকবে।

নিউজ ট্যাগ: বিচ্ছিন্ন ঢাকা

আরও খবর



মহাকাশে ভেসে খাবার খাচ্ছেন চীনা নভোচারীরা

প্রকাশিত:বৃহস্পতিবার ২৪ জুন ২০২১ | হালনাগাদ:বৃহস্পতিবার ২৪ জুন ২০২১ | ২৯জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

মহাকাশে চীনের নতুন মহাকাশ স্টেশনে থাকা নভোচারীদের একদিনের কাজের তালিকায় বিকেলের ঘুমও ছিল। বুধবার প্রকাশিত নতুন ভিডিও ফুটেজে দেখা গেছে তিন নভোচারী নেই হাইশেং, লিউ বমিং এবং ট্যাং হংবো তাদের চারপাশে ভেসে বেড়ানো বক্স থেকে খাবার খাচ্ছেন।

তিয়ানহে মডিউলে প্রথম ২৪ ঘণ্টার ভিডিও ধারণ করেছেন নভোচারীরা, তারা সেখানে ৩ মাস সময় কাটাবেন। এটাই হবে এখন পর্যন্ত চীনের সবচেয়ে দীর্ঘতম ক্রুযুক্ত মহাকাশ মিশন এবং প্রায় পাঁচ বছরের মধ্যে প্রথম।

চীনের সরকারি টেলিভিশন সেন্ট্রাল চীনা টেলিভিশন এ প্রকাশিত ভিডিও ক্লিপে দেখা যায়, নভোচারীরা সকাল আটটায় স্থল নিয়ন্ত্রণ কেন্দ্রের সঙ্গে যোগাযোগ করে দিন শুরু করে, পরে রাত ৯টা পর্যন্ত সেখানে সর্বশেষ আপডেট দেওয়ার আগে তারা নানান কাজ করতেই থাকে।

টিভিতে বলা হয়, প্রতি সপ্তাহে নভোচারীরা একদিন করে ছুটির দিন পাবেন যেন নতুন উদ্যমে কাজ শুরু করতে পারেন।

বুধবার ফোনকলে চীনা প্রেসিডেন্ট শি জিনপিং নভোচারীদের সঙ্গে কথা বলেন, কাজের জন্য নভোচারীদের ধন্যবাদ জানান জিনপিং। বলেন, আপনারা তিন মাস মহাকাশে কাটাবেন। সেখানে আপনাদের কাজ ও জীবনযাপন চীনা জনগণের হৃদয়ে থাকবে।

শেনঝু-১২ মিশনে কমান্ডার নেই হাইশেং এবং তার দলের মূল লক্ষ্য ২২.৫ টন তিয়ানহে মডিউলের কাজ শুরু করা। মহাকাশে এই উদ্বোধন এবং পরবর্তী মিশন চীনের ক্রমবর্ধমান আস্থা ও সামর্থ্যের আরও একটি  প্রদর্শন।

গত ছয় মাসে দেশটি চাঁদ থেকে পাথর ও মাটির নমুনা এনেছে পৃথিবীতে, ছয় চাকার একটি রোবট অবতরণ করিয়েছে মঙ্গলে। সেই দুটিই সবচেয়ে জটিল ও চ্যালেঞ্জিং অভিযান ছিল।

সাম্প্রতিক বছরগুলোতে চীন তাদের মহাকাশ নিয়ে উচ্চাশা কখনো লুকায়নি।  মহাকাশ অভিযানে তারা অনেক তহবিল দিয়েছে। এভাবেই ২০১৯ সালে চাঁদের অন্ধকার পৃষ্ঠে ক্রু রোভার প্রেরণকারী প্রথম দেশ হয়ে ওঠে চীন।



আরও খবর
করোনার ডেল্টা প্লাসে প্রথম মৃত্যু

বৃহস্পতিবার ২৪ জুন ২০২১




কোচের পদ থেকে সরে যাওয়ার সিদ্ধান্ত নিলেন জিদান

প্রকাশিত:বৃহস্পতিবার ২৭ মে ২০২১ | হালনাগাদ:বৃহস্পতিবার ২৭ মে ২০২১ | ৮৪জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

রিয়াল মাদ্রিদের কোচের পদ থেকে সরে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছেন জিনেদিন জিদান।

সদ্য শেষ হওয়া মৌসুমে অ্যাতলেটিকো মাদ্রিদের কাছে লা লিগার শিরোপা হারানোর পর নিজের ভবিষ্যত শঙ্কায় থাকায় এই সিদ্ধান্ত নিলেন তিনি।

এর আগেই অবশ্য গুঞ্জন উঠেছিল লিগ শিরোপা জিতলেও এই মৌসুম শেষে লস ব্লাঙ্কসদের হয়ে আর ডাগ আউটে দাঁড়াবেন না জিদান। যেখানে চ্যাম্পিয়নস লিগের সেমিফাইনালে চেলসির কাছে হেরে বিদায় নিতে হয় রিয়ালের।

স্প্যানিশ প্রকাশনা এএস জানায়, জিদান ইতোমধ্যে ক্লাব ডিরেক্টরস ও তার শিষ্যদের রিয়াল ছাড়ার ব্যাপারটি জানিয়েছেন।

২০১৬ সাল থেকে এ পর্যন্ত দুই ধাপে রিয়ালের কোচিং করিয়েছেন জিদান। যার মধ্যে প্রথম ধাপে তিনটি চ্যাম্পিয়নস লিগ শিরোপা জিতেছেন। দ্বিতীয়ধাপে একটি লা লিগা ট্রফি নিশ্চিত করেন। তবে এ মৌসুমে কোনো শিরাপাই জিততে পারেনি দলটি।

বিভিন্ন সংবাদমাধ্যম থেকে জানা যায়, জিদান তার পরবর্তী অ্যাসাইন্টমেন্ট হিসেবে জুভেন্টাস অথবা ফ্রান্স জাতীয় দলের কোচ হবে। এদিকে রিয়ালের পরবর্তী কোচ হিসেবে ভাবা হচ্ছে মাসিমিলিয়ানো অ্যালিগ্রি, রাউল গঞ্জালেস অথবা অ্যান্তোনিও কোন্তেকে।

নিউজ ট্যাগ: জিনেদিন জিদান

আরও খবর



ডিএসইতে সাড়ে ১০ বছরের মধ্যে সর্বোচ্চ লেনদেন

প্রকাশিত:রবিবার ০৬ জুন ২০২১ | হালনাগাদ:রবিবার ০৬ জুন ২০২১ | ১২৮জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

দেশের শেয়ারবাজারে গতি ফেরায় বাজার মূলধন ও সূচকের সঙ্গে লেনদেনেও নতুন রেকর্ড সৃষ্টি হচ্ছে। প্রস্তাবিদ ২০২১-২২ অর্থবছরের বাজেট উপস্থাপনের পর প্রথম কার্যদিবস রবিবার (৬ জুন) ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেন হয়েছে ২ হাজার ৬৬৯ কোটি ৩৮ লাখ টাকা। ডিএসইর ইতিহাসে পেছনের সাড়ে ১০ বছরের মধ্যে এটিই লেনদেনের সর্বোচ্চ অবস্থান। এর আগে ২০১০ সালের ৬ ডিসেম্বর ডিএসইতে ২ হাজার ৭১০ কোটি ৬১ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছিল।

তবে এদিন ডিএসইর লেনদেনের বড় উত্থান হলেও সূচক কিছুটা কমেছে। একই সঙ্গে এদিন লেনদেনে অংশ নেওয়া অধিকাংশ কোম্পানির শেয়ার ও ইউনিট দর কমেছে। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

এদিন ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স ১৫.১৩ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ৬ হাজার ৩৮.২৯ পয়েন্টে। ডিএসইর অপর সূচকগুলোর মধ্যে শরিয়াহ সূচক ৬.১৩ পয়েন্ট এবং ডিএসই-৩০ সূচক ১৮.৯৬ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে যথাক্রমে ১ হাজার ২৯৯.৩০ পয়েন্টে এবং ২ হাজার ২২২.৫৫ পয়েন্টে।

ডিএসইতে এদিন ৩৬৬টি কোম্পানির শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এসব কোম্পানির মধ্যে শেয়ার দর বেড়েছে ১৪৫টির বা ৩৯.৬২ শতাংশের, শেয়ার দর কমেছে ২০১টির বা ৫৪.৯২ শতাংশের এবং ২০টির বা ৫.৪৬ শতাংশের শেয়ার ও ইউনিট দর অপরিবর্তিত রয়েছে।

অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ৩৬.৪৬ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ১৭ হাজার ৫০৭.০২ পয়েন্টে। সিএসইতে এদিন ২৯২টি কোম্পানির শেয়ার ও ইউনিট লেনদেনে অংশ নিয়েছে। এসব কোম্পানির মধ্যে ১৩০টির দর বেড়েছে, কমেছে ১৪৩টির আর ১৯টির দর অপরিবর্তিত রয়েছে। সিএসইতে ১৫৯ কোটি ৮২ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।


আরও খবর



গত ২৪ ঘণ্টায় নাটোরে ৪ জন মৃত্যু

প্রকাশিত:মঙ্গলবার ১৫ জুন ২০২১ | হালনাগাদ:মঙ্গলবার ১৫ জুন ২০২১ | ৪৮জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

নাটোরে গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত হয়ে এক নারীসহ ৪ জন মারা গেছেন। এ সময় ১০১ জনের নমুনা পরীক্ষা করে ৬১ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। শনাক্তের হার ৬০ দশমিক ৩৯ শতাংশ।

মঙ্গলবার (১৫ জুন) জেলার সিভিল সার্জন ডা. মিজানুর রহমান বিষয়টি নিশ্চিত করেছেন।

সিভিল সার্জন বলেন, করোনাভাইরাসে মৃতদের মধ্যে সিংড়া, বড়াইগ্রামের ১ জন করে এবং সদর উপজেলার ২ জনের মৃত্যু হয়েছে। জেলায় এ পর্যন্ত করোনা রোগী শনাক্ত হয়েছে ২ হাজার ৩২৬ জন। আর মৃত্যু হয়েছে ৩৮ জনের।

নিউজ ট্যাগ: নাটোর

আরও খবর