আজঃ বৃহস্পতিবার ২৩ সেপ্টেম্বর ২০২১
শিরোনাম

নিখোঁজের ৪দিন পর সিএনজি চালকের লাশ উদ্ধার

প্রকাশিত:শুক্রবার ২৭ আগস্ট ২০২১ | হালনাগাদ:শুক্রবার ২৭ আগস্ট ২০২১ | ১৩৫০জন দেখেছেন
Image

মৌলভীবাজার প্রতিনিধি:

মৌলভীবাজারে নিখোঁজ হওয়ার চারদিন পর ডোবা থেকে সিএনজি চালকের অর্ধগলিত লাশ উদ্ধার করেছে পুলিশ। শুক্রবার (২৭ আগস্ট) বিকেলে মৌলভীবাজার সদর উপজেলার বাউরঘড়িয়া গ্ৰাম থেকে লাশটি উদ্ধার করা হয়।

নিহত সিএনজি চালক হোসেন আহমদ (২৪) শহরের বড়হাট এলাকায় বসবাস করতেন। তার গ্রামের বাড়ি ব্রাহ্মণবাড়িয়া জেলায়, পিতার নাম রইছ মিয়া। পরিবার নিয়ে মৌলভীবাজার শহরে বসবাস করতেন ও সিএনজি চালিয়ে জীবিকা নির্বাহ করতেন। হোসেন আহমদের স্ত্রী ও ২ মেয়ে রয়েছে। তিনি কুসুমবাগ-চৌমোহনা সড়কে সিএনজি চালিত অটোরিকশা চালাতেন।

প্রত্যক্ষদর্শীরা জানান, বাউরঘড়িয়া গ্রামের দিঘীর পাড়ের কাছে ডোবায় মানুষের একটি হাত ভেসে থাকতে দেখেন গ্রামের লোকজন। পরে পুলিশকে খবর দেয়া হয়, খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে পুলিশ লাশ উদ্ধার করে মৌলভীবাজার ২৫০ শয্য সদর হাসপাতালে পাঠায়।

নিহতের খালাতো ভাই সুমন শুক্রবার (২৭ আগস্ট) সন্ধ্যায় জানান, আজ থেকে চারদিন আগে মঙ্গলবার রাতে আমার সাথে তার দেখা হয়। এরপর আর হোসেন আহমদ বাড়ি ফিরে আসে নি। পরে আমরা থানায় অভিযোগ করি। দুইদিন আগে তার মোবাইল নাম্বার থেকে একটি কল আসে যে তাকে পেতে হলে দেড় লক্ষ টাকা দিতে হবে। পরে আমরা বিকাশে পঞ্চাশ হাজার টাকা পাঠাই। আজ তার লাশ পেলাম। যে সিএনজি নিয়ে সে বের হয়েছিল, সে সিএনজিও নিখোঁজ।

মৌলভীবাজার মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইয়াসিনুল হক বলেন, লাশের শরীরে আঘাতের চিহ্ন পাওয়া গেছে। ময়নাতদন্তের পর বিস্তারিত জানা যাবে। ঘটনাটি পুলিশ অনুসন্ধান করছে এবং সত্য উদঘাটন করতে সব ধরনের অভিযান পরিচালনা করা হবে।


আরও খবর



শুরা কমিটির বৈঠক চলছে হাটহাজারী মাদরাসায়

প্রকাশিত:বুধবার ০৮ সেপ্টেম্বর ২০২১ | হালনাগাদ:বুধবার ০৮ সেপ্টেম্বর ২০২১ | ৬৫৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

দেশের কওমি মাদরাসাভিত্তিক সংগঠন হেফাজতে ইসলামের ঘাঁটি বা আঁতুড়ঘর হিসেবে পরিচিত আল-জামিয়াতুল আহলিয়া দারুল উলুম মুঈনুল ইসলাম হাটহাজারী মাদরাসার শুরা কমিটির বৈঠক শুরু হয়েছে। বুধবার (৮ সেপ্টেম্বর) সকাল ১০টায় দারুল উলুম মুঈনুল ইসলাম মাদরাসায় বৈঠকটি শুরু হয়েছে।

হাটহাজারী মাদ্রাসা পরিচালনা কমিটির সদস্য ও মাদরাসা শুরা কমিটির সদস্য মাওলানা ইয়াহিয়া বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন বৈঠকে শুরা কমিটির ১১ জন সদস্য উপস্থিত আছেন। আজ মাদরাসা পরিচালনার বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা হবে।

জানা গেছে, আজকের শুরা কমিটির বৈঠকে মাদরাসার মহাপরিচালক (মুহতামিম) পদে নতুন মুখ নির্বাচন করা হবে। এছাড়াও সহকারী মহাপরিচালক (নায়েবে মুহতামিম) ও শিক্ষা পরিচালকও (শায়খুল হাদিস) নির্বাচন করা হবে।

প্রায় এক বছর ধরে শূন্য মাদরাসার মহাপরিচালকের পদটি। মাদরাসা পরিচালনার দায়িত্বে থাকা তিন পরিচালক থেকে কেউ মহাপরিচালক হচ্ছেন না কি বাইরে থেকে কেউ এ পদে আসছেন সে ব্যাপারে শুরা কমিটির কেউ মুখ খুলছেন না। তারা বলছেন, বুধবারের বৈঠকে সবকিছু চূড়ান্ত হবে।

বিভিন্ন সূত্র বলছে, হাটহাজারী মাদরাসার মহাপরিচালক নির্বাচনে এগিয়ে আছেন মাদরাসা পরিচালনার তিন সদস্য মুফতি আবদুল সালাম চাটগামী, আল্লামা শেখ আহমদ ও মাওলানা ইয়াহিয়া। এছাড়া মুফতি মোহাম্মদ জসিম, হাটহাজারী মাদরাসার সিনিয়র শিক্ষক আহমদ দিদার কাসেমী ও মাওলানা মোহাম্মদ শোয়েবেরও নাম শোনা যাচ্ছে। আলোচনায় থাকা এ কয়জনের মধ্য থেকে শিক্ষা পরিচালক নিয়োগ করা হতে পারে।

প্রসঙ্গত, হাটহাজারী মাদরাসায় ১৩ জন শুরা সদস্যের মধ্যে আল্লামা জুনায়েদ বাবুনগরী এবং মাওলানা নোমান ফয়েজী মারা গেছেন। বর্তমানে শুরা সদস্যের সংখ্যা ১১ জন। মাদরাসাটি ১৯০১ সালে প্রতিষ্ঠিত হয়।



আরও খবর
বিস্কুটের কার্টন থেকে নবজাতক উদ্ধার

বৃহস্পতিবার ২৩ সেপ্টেম্বর ২০২১

বগুড়ায় ধানক্ষেতে মিলল নারী ইউপি সদস্যের লাশ

বৃহস্পতিবার ২৩ সেপ্টেম্বর ২০২১




শরীয়তপুরে হত্যা মামলা: ৪ জনের ফাঁসি, ৯ আসামির যাবজ্জীবন

প্রকাশিত:বুধবার ১৫ সেপ্টেম্বর ২০২১ | হালনাগাদ:বুধবার ১৫ সেপ্টেম্বর ২০২১ | ৩০৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image
মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামিরা হলেন— নুরুজ্জামান খান, জাহাঙ্গীর মাতবর, জুলহাস মাতবর ও চান মিয়া। একইসঙ্গে তাদের প্রত্যেককে ২০ হাজার টাকা জরিমানা করা হয়েছে

শরীয়তপুর সদর উপজেলার চিকন্দি সরফ আলী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুস ছামাদ আজাদ হত্যা মামলায় ৪ জনের মৃত্যুদণ্ড ও ৯ আসামিকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত।

অভিযোগ প্রমাণিত না হওয়ায় এই মামলার ৫ আসামিকে খালাস দেওয়া হয়েছে। আজ বুধবার ঢাকার দ্রুত বিচার ট্রাইব্যুনাল-৩ এর  বিচারক মো. মনির কামাল এ রায় ঘোষণা করেন।

মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামিরা হলেন নুরুজ্জামান খান, জাহাঙ্গীর মাতবর, জুলহাস মাতবর ও চান মিয়া। একইসঙ্গে তাদের প্রত্যেককে ২০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

যাবজ্জীবন দণ্ডপ্রাপ্ত আসামিরা হলেন আব্দুল হালিম মোল্লা, আজিজুল মাতবর, ফারুক খান, আজাহার মাতবর, মীজান মীর, আকতার গাজী, জলিল মাতবর, এমদাদ মাতবর ও লাল মিয়া। তাদেরও প্রত্যেককে ২০ হাজার টাকা করে জরিমানা করা হয়েছে৷ অনাদায়ে আরও ৬ মাস কারাভোগ করতে হবে।

এই মামলায় খালাস পেয়েছেন আজিবর বালী, আব্দুল খন্দকার, খোকন বেপারী, আজাহার মোল্লা ও ছোরাব মোল্লা।

নিউজ ট্যাগ: শরীয়তপুর

আরও খবর
স্বামী হত্যায় স্ত্রীর যাবজ্জীবন

বৃহস্পতিবার ২৩ সেপ্টেম্বর ২০২১

আদালতে হাজির করা হচ্ছে ইভ্যালির রাসেলকে

বৃহস্পতিবার ২৩ সেপ্টেম্বর ২০২১




সূচকের উত্থানে শেষ হলো পুঁজিবাজারে লেনদেন

প্রকাশিত:বৃহস্পতিবার ০৯ সেপ্টেম্বর ২০২১ | হালনাগাদ:বৃহস্পতিবার ০৯ সেপ্টেম্বর ২০২১ | ৫৫০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

বৃহস্পতিবার শেয়ার বিক্রির চাপে শুরুতে সূচক পতন হয়। তবে বেলা বাড়ার সঙ্গে সঙ্গে সূচক বাড়তে শুরু করে। সবচেয়ে বেশি সূচক বাড়ে দিনের শেষ ঘণ্টায়। এসময়ে ব্যাংক খাতের শেয়ার বৃদ্ধির ফলে সূচকের উত্থানের মধ্যদিয়ে দিনের লেনদেন শেষে হয়। ফলে বৃহস্পতিবার দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচক বেড়েছে ৬২ পয়েন্ট। অপর পুঁজিবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সূচক বেড়েছে ১৫২ পয়েন্ট।

বুধবারের মতই এদিন ডিএসইতে ব্যাংক খাতের ৩২টি প্রতিষ্ঠানের মধ্যে দাম বেড়েছে ২২টির, কমেছে দুটির, আর অপরিবর্তিত রয়েছে ৮ প্রতিষ্ঠানের শেয়ারের দাম। এছাড়াও গ্রামীণফোন, বার্জার পেইন্টস এবং স্কয়ার ফার্মা এবং ইবনে সিনাসহ বড় মূলধনী কোম্পানির দাম বেড়েছে। আর তাতে পুঁজিবাজারে বড় উত্থান হয়েছে।

ডিএসইর তথ্য মতে, বুধবার বাজারে মোট ৩৭৪টি প্রতিষ্ঠানের ৬২ কোটি ৪২ লাখ ৮১ হাজার ৮৮১টি শেয়ার হাত বদল হয়েছে। এর মধ্যে ১৭৭টি প্রতিষ্ঠানের শেয়ারের দাম বেড়েছে, কমেছে ১৭৭টির এবং অপরিবর্তিত রয়েছে ২২টির।

আজ ডিএসইতে মোট লেনদেন হয়েছে ২ হাজার ৬৯৬ কোটি ৫৮ লাখ ২৫ হাজার টাকা। আগের দিন লেনদেন হয়েছিল ২ হাজার ৫৫৫ কোটি ৫২ লাখ ৬৪ হাজার টাকা। অর্থাৎ আগের দিনের চেয়ে লেনদেন কিছুটা বেড়েছে।

এদিন ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স আগের দিনের চেয়ে ৬২ দশমিক ৪২ পয়েন্ট বেড়ে ৭ হাজার ২৫৮ পয়েন্টে দাঁড়িয়েছে। প্রধান সূচকের পাশাপাশি ডিএসইর অন্য সূচকগুলোর মধ্যে শরিয়াহ সূচক ২০ পয়েন্ট বেড়ে ১ হাজার ৫৯২ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ৩৩ পয়েন্ট বেড়ে ২ হাজার ৬৪৭ পয়েন্টে অবস্থান করছে।

এদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ১৫২ পয়েন্ট বেড়ে ২০ হাজার ১৩১ পয়েন্টে দাঁড়িয়েছে। সিএসইতে লেনদেন হওয়া ৩৩২টি প্রতিষ্ঠানের মধ্যে ১৪৪টির শেয়ারের দাম বেড়েছে। কমেছে ১৬৭টির এবং অপরিবর্তিত রয়েছে ২১টি কোম্পানির শেয়ারের দাম। এ বাজারে লেনদেন হয়েছে ৯৬ কোটি ৭৩ লাখ ১৮ হাজার ২১৩ টাকা। এর আগের দিন লেনদেন হয়েছিল ৮৪ কোটি ৪৪ লাখ৫৬ হাজার ৪৫২ টাকা।


আরও খবর
পুঁজিবাজারে সূচকের মিশ্র প্রবণতা

বৃহস্পতিবার ২৩ সেপ্টেম্বর ২০২১




রোনালদো ইজ ব্যাক

প্রকাশিত:রবিবার ১২ সেপ্টেম্বর ২০২১ | হালনাগাদ:রবিবার ১২ সেপ্টেম্বর ২০২১ | ৬৪০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

নানা নাটকীয়তার পর নতুন মৌসুমে ম্যানচেস্টার ইউনাইটেডে পাড়ি দিয়েছেন সাবেক জুভেন্টাস তারকা ক্রিস্টিয়ানো রোনালদো। যে ক্লাব তাঁকে তারকা বানিয়ে তুলেছিল সেই ক্লাবে রোনালদোর পুনরায় অভিষেক নিয়ে ভক্তদের উচ্ছ্বাসের কমতি ছিল না। রোনালদো ইজ ব্যাকলেখা প্ল্যাকার্ডে উজ্জ্বল ছিল পুরো ওল ট্র্যাফোর্ড।

ইউনাইটেড ভক্তদের উচ্ছ্বাসের দিনে জ্বলে ওঠেন রোনালদো নিজেও। দুর্দান্ত পারফরম্যান্সে নতুন করে ইউনাইটেডে অভিষেক রাঙালেন পাঁচ বারের বর্ষসেরা ফুটবলার। জোড়া গোল করে অভিষেক স্মরণীয় করে রাখলেন পর্তুগিজ তারকা।

প্রিমিয়ার লিগে গতকাল শনিবার নিউক্যাসল ইউনাইটেডের বিপক্ষে ৪-১ গোলে জিতেছে ম্যানচেস্টার ইউনাইটেড। দলের হয়ে দুই অর্ধে দুটি গোল করেছেন রোনালদো। সঙ্গে একটি করে গোল করেন ব্রুনো ফার্নান্দেস ও জেসে লিনগার্ড।

ঘরের মাঠে এদিন ম্যাচের শুরু থেকেই দারুণ ছিল ইউনাইটেড। ছন্দ ধরে রেখেছে শেষ পর্যন্ত। পুরো ম্যাচের ৬৫ ভাগ সময় বল দখলে রেখে ২১ বার শট নেয় তারা। যার মধ্যে সাতটিই ছিল অনটার্গেটে যাওয়ার মতো। অন্য দিকে, এক গোল করা  নিউক্যাসল নেয় ১২টি শট। যার মধ্যে তিনটি ছিল লক্ষ্যে যাওয়ার মতো।

বিরতিতে যাওয়ার আগমুহূর্তে প্রথম গোল পান রোনালদো। ম্যাসন গ্রিনউডের সোজাসুজি শট ঠেকাতে গিয়ে তালগোল পাকান গোলরক্ষক। ঠিক সময়ে ঠিক জায়গায় থাকা রোনালদো আলগা বল টোকায় জালে পাঠান। প্রায় ১২ বছর ১২৪ দিন পর আবারও প্রিমিয়ার লিগে গোল করলেন রোনালদো। রিয়াল মাদ্রিদে যাওয়ার আগে শেষ ২০০৯ সালের মে মাসে ম্যানচেস্টার সিটির বিপক্ষে গোল করেছিলেন তিনি। প্রথম গোল পাওয়া রোনালদো দ্বিতীয় গোলটি পান ৬২ মিনিটের মধ্যে। শেষ দিকে তাঁর সতীর্থরা দুই গোল করলে স্বস্তি নিয়ে মাঠ ছাড়ে ইউনাইটেড।


আরও খবর
টি-টোয়েন্টি বিশ্বকাপের থিম সং প্রকাশ

বৃহস্পতিবার ২৩ সেপ্টেম্বর ২০২১

মেসিকে পেছনে ফেললেন সিআর সেভেন

বৃহস্পতিবার ২৩ সেপ্টেম্বর ২০২১




প্রধানমন্ত্রীর এপিএস হলেন ইসমাত মাহমুদা

প্রকাশিত:শুক্রবার ২৭ আগস্ট ২০২১ | হালনাগাদ:শুক্রবার ২৭ আগস্ট ২০২১ | ১১৬৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সহকারী একান্ত সচিব-১(এপিএস) হিসেবে নিয়োগ পেয়েছেন ইসমাত মাহমুদা। বৃহস্পতিবার জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে এ সংক্রান্ত একটি প্রজ্ঞাপন জারি করা হয়েছে।

এতে বলা হয়, প্রধানমন্ত্রীর অভিপ্রায় অনুযায়ী গভর্নেন্স ইনোভেশন ইউনিট (জিআইইউ), প্রধানমন্ত্রী কার্যালয়ের পরিচালক (উপসচিব) ইসমাত মাহমুদাকে প্রধানমন্ত্রীর সহকারী একান্ত সচিব-১ হিসেবে নিয়োগ করা হলো।

তিনি যতদিন প্রধানমন্ত্রীর পদ অলংকৃত করবেন অথবা ইসমাত মাহমুদাকে তার সহকারী একান্ত সচিব-১ পদে বহাল রাখার অভিপ্রায় পোষণ করবেন ততদিন এ নিয়োগ কার্যকর থাকবে।

ইসমাত মাহমুদা বিসিএস প্রশাসন ক্যাডারের ২১তম ব্যাচের কর্মকর্তা।


আরও খবর
কিশোর গ্যাং নিয়ন্ত্রণ নিয়ে নতুনভাবে ভাবতে হবে

বৃহস্পতিবার ২৩ সেপ্টেম্বর ২০২১