আজঃ বুধবার ০৪ আগস্ট ২০২১
শিরোনাম

নিখোঁজের ৮ দিন পর বাসায় ফিরলেন আবু ত্ব-হা

প্রকাশিত:শুক্রবার ১৮ জুন ২০২১ | হালনাগাদ:শুক্রবার ১৮ জুন ২০২১ | ২০৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

নিখোঁজ আলোচিত ইসলামি বক্তা আবু ত্ব-হা মুহাম্মদ আদনান তার রংপুরের বাসায় ফিরে এসেছেন বলে খবর পাওয়া গেছে।

কোতোয়ালি থানার ওসি আবদুর রশিদ গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছেন।

ত্ব-হার শ্যালক জাকারিয়া হোসেন গণমাধ্যমকে বলেন, আবু ত্ব-হা বর্তমানে তার শ্বশুর বাড়িতে রয়েছেন।

তবে এতদিন তিনি কোথায় ছিলেন, কীভাবে ফিরলেন সে সম্পর্কে তাৎক্ষণিকভাবে কিছু জানা যায়নি।

গত ১০ জুন রংপুর থেকে ঢাকায় আসার পথে রাজধানীর গাবতলী এলাকা থেকে ইসলামি বক্তা আবু ত্ব-হা মুহাম্মদ আদনান নিখোঁজ হন। এছাড়াও তার সঙ্গে নিখোঁজ হয়েছেন আব্দুল মুহিত, মোহাম্মদ ফিরোজ ও গাড়িচালক আমির উদ্দীন।

ত্ব-হার নিখোঁজ হওয়ার তথ্য জানিয়ে দারুসসালাম এবং মিরপুর থানায় গেলে কোনো থানাই সাধারণ ডায়েরি বা মামলা গ্রহণ করেনি বলেও অভিযোগ করেছেন তার পরিবার। এ নিয়ে সর্বশেষ রংপুর সদর থানায় একটি জিডি করা হয়।


আরও খবর



ঢাবিতে ভর্তি পরীক্ষা পিছিয়ে ১ অক্টোবর

প্রকাশিত:মঙ্গলবার ১৩ জুলাই ২০২১ | হালনাগাদ:মঙ্গলবার ১৩ জুলাই ২০২১ | ১৪৭জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image
সভায় সাত কলেজ, অধিভুক্ত ইঞ্জিনিয়ারিং প্রতিষ্ঠান ও গার্হস্থ্য অর্থনীতি কলেজের ভর্তি পরীক্ষা সংক্রান্ত বিষয়ে আলোচনা হয়েছে বলে জানান তিনি

করোনার কারণে ঢাকা বিশ্ববিদ্যালয়ে প্রথমবর্ষে (২০২০-২১) স্নাতক ভর্তি পরীক্ষা পিছিয়ে ১ অক্টোবর সম্ভাব্য নির্ধারণ করা হয়েছে।

মঙ্গলবার (১৩ জুলাই) ঢাকা বিশ্ববিদ্যালয়ের ডিনস কমিটির এক জরুরি সভায় পরীক্ষা স্থগিত ঘোষণা করা হয়। বিষয়টি নিশ্চিত করেছেন বিশ্ববিদ্যালয়ের আইন অনুষদের ডিন অধ্যাপক ড. রহমতউল্লাহ।

সভায় সাত কলেজ, অধিভুক্ত ইঞ্জিনিয়ারিং প্রতিষ্ঠান ও গার্হস্থ্য অর্থনীতি কলেজের ভর্তি পরীক্ষা সংক্রান্ত বিষয়ে আলোচনা হয়েছে বলে জানান তিনি।

সভায় ঢাবি ভর্তি পরীক্ষার প্রস্তাবিত তারিখগুলো যথাক্রমে ক ইউনিট-১ অক্টোবর, খ ইউনিট-২ অক্টোবর, চ ইউনিট-৯ অক্টোবর, গ ইউনিট-২২ অক্টোবর, ঘ ইউনিট-২৩ অক্টোবর।

এছাড়া অধিভুক্ত সাত কলেজে মানবিক ও সামাজিক বিজ্ঞান ইউনিটে ৩০ অক্টোবর, বাণিজ্য ইউনিটে ৫ নভেম্বর এবং অধিভুক্ত প্রযুক্তি ইউনিটের পরীক্ষা ২ অক্টোবর বিকেলে অনুষ্ঠিত হবে। আর গার্হস্থ্য অর্থনীতি কলেজে ভর্তি পরীক্ষা হবে ১২ নভেম্বর। ১১ সেপ্টেম্বর থেকে ভর্তিচ্ছু আবেদনকারী শিক্ষার্থীরা প্রবেশপত্র ডাউনলোড করতে পারবেন।


আরও খবর



বৈচিত্র্য লুকে নতুন সিনেমায় জায়েদ-অপু

প্রকাশিত:শুক্রবার ১৬ জুলাই ২০২১ | হালনাগাদ:শুক্রবার ১৬ জুলাই ২০২১ | ২১৩জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

জনপ্রিয় চিত্রনায়িকা অপু বিশ্বাসের নতুন ছবির নাম জখম। আর এ ছবিতে নায়ক হলেন জায়েদ খান। বাড়তি চমক হিসেবে থাকছেন কলকাতার ঋতুপর্ণা সেন।

অপু, জায়েদ ও ঋতুপর্ণাকে নিয়ে জখম ছবিটি বানাবেন অপূর্ব রানা। প্রযোজনা করবেন সেলিম খান, শাপলা মিডিয়া থেকে।

প্রতিষ্ঠানটির সিনেবাজ অ্যাপ লঞ্চিং অনুষ্ঠানে প্রযোজনা প্রতিষ্ঠানটির পক্ষ থেকে পরিচালক সমিতির সাধারণ সম্পাদক শাহীন সুমন বৃহস্পতিবার সন্ধ্যায় রাজধানীর একটি পাঁচতারা হোটেলে জখম ছবির ঘোষণা দেন।

সেখানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। বিশেষ অতিথি হিসেবে ছিলেন অভিনেতা জাহিদ হাসান, মিশা সওদাগর, আনিসুর রহমান মিলন, ড্যানি সিডাক, মাহিয়া মাহি, বিপাশা কবির, পরিচালক সোহানুর রহমান সোহান, শান্ত খান, দীঘিসহ অনেকে।

জখম ছবিটি নিয়ে পরিচালক অপূর্ব রানা জানান, ঈদের পরে করোনা পরিস্থিতি কিছুটা কমলেই শুরু হবে। শিল্পীদের চূড়ান্ত করা হয়েছে এবং চুক্তিবদ্ধ করানো হয়েছে। পাশাপাশি বর্তমানে গল্পের কাজ চলছে। যতদ্রুত সম্ভব আমরা শুটিং শুরু করবো।

জায়েদ খান বলেন, থ্রিলার অ্যাকশ্যান ধাঁচের ছবি জখম। লুকে বৈচিত্র্য থাকবে আপাতত এটুকু বলতে পারি।


আরও খবর
পরীমনির বাসায় শত শত মদের বোতল

বুধবার ০৪ আগস্ট ২০২১

নায়িকা পরীমণি আটক

বুধবার ০৪ আগস্ট ২০২১




১ কোটি ৬ লাখ টাকা আত্মসাতের অভিযোগ

শ্রীপুর পৌরসভার কর আদায়কারীর বিরুদ্ধে মামালা করলেন পৌর মেয়র

প্রকাশিত:সোমবার ০৫ জুলাই ২০২১ | হালনাগাদ:সোমবার ০৫ জুলাই ২০২১ | ১২৯জন দেখেছেন
Image

শ্রীপুর (গাজীপুর) প্রতিনিধি:

প্রায় ১ কোটি ৬ লাখ টাকা আত্মসাতের অভিযোগে গাজীপুরের শ্রীপুর পৌরসভার কর আদায়কারী শফিউল আলমের বিরুদ্ধে মামলা দায়ের করেছেন শ্রীপুর পৌরসভার মেয়র আনিছুর রহমান। অভিযুক্ত শফিউল ময়মনসিংহের ভালুকা উপজেলার ভাটগাঁও গ্রামের হাফিজুর রহমানের ছেলে। রবিবার (৪ জুলাই) রাতে শ্রীপুর তিনি নিজে বাদী হয়ে শ্রীপুর থানায় এ মামলা দায়ের করেন।

মেয়র আনিছুর রহমান জানান, শফিউল আলম ২০১৭ সালের ৮ জুন শ্রীপুর পৌরসভায় কর আদায়কারী হিসেবে যোগদান করেন। চলতি বছরের ১৭ ফেব্রুয়ারী র‌্যাব-১৪ এর সদস্যরা তাকে আটক করেন। তার বিরুদ্ধে শেরপুর জেলার শ্রীবর্দী থানায় একটি মামলা (নং ১১ তারিখ: ১৩/০২/২০২১) রয়েছে। ওই মামলায় আটকের পর তাকে শ্রীবর্দী থানায় হস্তান্তর করা হয়। সেখান থেকে আদালতের মাধ্যমে তাকে জেল হাজতে পাঠানো হয়। আটকের পর থেকে তাকে শ্রীপুর পৌরসভার কর আদায়কারী পদ থেকে সাময়িক বরখাস্ত করা হয়।

এদিকে, কর আদায়কারী শফিউল আলমের অর্থ আদায় সংক্রান্ত কর্মকাণ্ড যাচাইয়ের জন্য একজন কাউন্সিলরকে অহবায়ক করে চার সদস্যের কমিটি গঠণ করা হয়। ওই কমিটি গত ৩০ মে পৌর কর্তৃপক্ষের কাছে প্রতিবেদন জমা দেন। কমিটি তার যোগদানের পর থেকে ৭ ফেব্রুয়ারী পর্যন্ত প্রায় ১ কোটি ৬ লাখ টাকা আত্মসাতের প্রমাণ পান। ওই পরিমাণ টাকা কর আদায়কারী পৌরসভার ব্যাংক হিসাবে জমা না করে তার ব্যাক্তিগত জিম্মায় রাখার অভিযোগ করা হয়। এদিকে, তিনি আদলত থেকে জামিনে মুক্ত রয়েছেন।

শ্রীপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) খোন্দকার ইমাম হোসেন জানান, রবিবার (৪ জুলাই) রাতে শ্রীপুর পৌরসভার কর আদায়কারী শফিউল আলমের বিরুদ্ধে অর্থ আত্মসাত ও প্রতারণার অভিযোগে মেয়র আনিছুর রহমান মামলাটি করেন। অভিযুক্তকে গ্রেফতারের চেষ্টা চলছে।

নিউজ ট্যাগ: শ্রীপুর পৌরসভা

আরও খবর



ময়মনসিংহে করোনায় ১৯ জনের মৃত্যু

প্রকাশিত:বুধবার ১৪ জুলাই ২০২১ | হালনাগাদ:বুধবার ১৪ জুলাই ২০২১ | ১০৮জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

ময়মনসিংহ মেডিকেলকলেজ হাসপাতালে গত ২৪ ঘণ্টায় করোনায় ৭ জন ও উপসর্গ নিয়ে ১২ জন মারা গেছেন।

বুধবার (১৪ জুলাই) এ তথ্য নিশ্চিত করেছেন করোনা ইউনিটের ফোকাল পারসন ডা. মহিউদ্দিন খান মুন।

তিনি জানান, করোনা ডেডিকেটেড ইউনিটে নতুন ৪৮ জন ভর্তিসহ এখন পর্যন্ত ৪৩০ জন এবং আইসিউতে ২২ জন চিকিৎসাধীন আছেন।

করোনায় মৃত ব্যক্তিরা হলেন, ময়মনসিংহ সদরের আব্দুস সালাম (৮০), ফুলবাড়িয়া উপজেলার রাজ মাহমুদ (৭০), গফরগাঁও উপজেলার আয়েশা খাতুন (৭০), ভালুকা উপজেলার নুরুল হক (৮৫), টাঙ্গাইল কালিহাতি উপজেলার সুলতান মোহাম্মদ (৫৫), ধনবাড়ি উপজেলার আব্দুর সোবহান (৭০) এবং নেত্রকোনা সদরের মরিয়ম নেসা (৭০)।

সিভিল সার্জনডা. নজরুল ইসলাম জানান, গত ২৪ ঘণ্টায় ১০৫৮ টি নমুনা পরীক্ষায় আরও ২৮৩ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। শনাক্তের হার ২৬.৭৪ শতাংশ। জেলায় মোট শনাক্ত ১০ হাজার ৬৯৪ জন। সুস্থ হয়েছে ৭ হাজার ৭৪৫ জন। মোট মৃত্যু ১০৯ জন।


আরও খবর



৪১তম বিসিএস প্রিলির ফল প্রকাশ, উত্তীর্ণ ২১০৫৬

প্রকাশিত:রবিবার ০১ আগস্ট ২০২১ | হালনাগাদ:রবিবার ০১ আগস্ট ২০২১ | ৬৬জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

বাংলাদেশ সরকারি কর্ম কমিশনের (পিএসসি) ৪১তম বিসিএসের ফলাফল প্রকাশ করেছে। এই বিসিএসে ২১ হাজার ৫৬ জন উত্তীর্ণ হয়েছেন। আজ রবিবার পিএসসি এ ফল প্রকাশ করে। ৪১তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষার চার মাস পেরিয়ে গেছে। ফলাফল প্রকাশে কয়েক দফা জোর প্রস্তুতিও নিয়েছিল পিএসসি। কিন্তু করোনার প্রকোপ বেড়ে যাওয়ায় ফলাফল প্রকাশ করতে পারেনি পিএসসি।

করোনার প্রকোপ কমে আসায় এ বছরের ১৯ মার্চ ৪১তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা নেয় পিএসসি। করোনায় পরীক্ষা কীভাবে হবে, সমস্যা হবে কি না, এটা নিয়ে শঙ্কা থাকলেও বেশ ভালোভাবেই যথাযথ স্বাস্থ্যবিধি মেনেই ৪১তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা নেওয়া হয় দেশের ৮টি বিভাগীয় শহরে। সেই পরীক্ষার চার মাস পর আজ রবিবার প্রিলির ফল প্রকাশ হলো।

২০১৯ সালের ২৭ নভেম্বর ৪১তম বিসিএসের বিজ্ঞপ্তি প্রকাশ করে পিএসসি। এতে বিভিন্ন পদে ২ হাজার ১৩৫ জন কর্মকর্তা নিয়োগ দেওয়া হবে। বিজ্ঞপ্তি অনুযায়ী সবচেয়ে বেশি নেওয়া হবে শিক্ষা ক্যাডারে। এই ক্যাডারে ৯১৫ জনকে নিয়োগ দেওয়া হবে। এর মধ্যে বিসিএস শিক্ষায় ৯০৫ জন এবং কারিগরি শিক্ষা বিভাগে ১০ জন প্রভাষক নেওয়া হবে। শিক্ষার পর বেশি নিয়োগ হবে প্রশাসন ক্যাডারে। প্রশাসনে ৩২৩ জনকে নিয়োগ দেওয়া হবে।

পুলিশে ১০০ জন, বিসিএস স্বাস্থ্যে সহকারী সার্জন ১১০ জন ও সহকারী ডেন্টাল সার্জন ৩০ জন নেওয়া হবে। ৪১তম বিসিএসে পররাষ্ট্রে ২৫ জন, আনসারে ২৩ জন, অর্থ মন্ত্রণালয়ে সহকারী মহাহিসাবরক্ষক (নিরীক্ষা ও হিসাব) ২৫ জন, সহকারী কর কমিশনার (কর) ৬০ জন, সহকারী কমিশনার (শুল্ক ও আবগারি) ২৩ জন ও সহকারী নিবন্ধক হিসেবে ৮ জন নেওয়া হবে। পরিসংখ্যান ও তথ্য ব্যবস্থাপনা বিভাগে পরিসংখ্যান কর্মকর্তা ১২ জন, রেলপথ মন্ত্রণালয়ে সহকারী যন্ত্র প্রকৌশলী ৪ জন, সহকারী ট্রাফিক সুপারিনটেনডেন্ট ১ জন, সহকারী সরঞ্জাম নিয়ন্ত্রক ১ জন, সহকারী প্রকৌশলী (সিভিল) ২০ জন, সহকারী প্রকৌশলী (যান্ত্রিক) হিসেবে ৩ জনকে নেওয়া হবে।

তথ্য মন্ত্রণালয়ে সহকারী পরিচালক বা তথ্য কর্মকর্তা বা গবেষণা কর্মকর্তা ২২ জন, সহকারী পরিচালক (অনুষ্ঠান) ১১ জন, সহকারী বার্তা নিয়ন্ত্রক ৫ জন, সহকারী বেতার প্রকৌশলী ৯ জন, স্থানীয় সরকার বিভাগে বিসিএস জনস্বাস্থ্য প্রকৌশলে সহকারী প্রকৌশলী ৩৬ জন, সহকারী বন সংরক্ষক ২০ জন। ৪১তম বিসিএসে সহকারী পোস্টমাস্টার জেনারেল পদে ২ জন, বিসিএস মৎস্যে ১৫ জন, পশুসম্পদে ৭৬ জন, কৃষি সম্প্রসারণ কর্মকর্তা ১৮৩ জন ও বৈজ্ঞানিক কর্মকর্তা ৬ জন, বিসিএস বাণিজ্যে সহকারী নিয়ন্ত্রক ৪ জন। পরিবার পরিকল্পনা কর্মকর্তা ৪ জন, বিসিএস খাদ্যে সহকারী খাদ্য নিয়ন্ত্রক ৬ জন ও সহকারী রক্ষণ প্রকৌশলী ২ জন, বিসিএস গণপূর্তে সহকারী প্রকৌশলী (সিভিল) ৩৬ জন ও সহকারী প্রকৌশলী (ই/এম) হিসেবে ১৫ জন কর্মকর্তাকে এই বিসিএসে নিয়োগ দেওয়া হবে।



আরও খবর
আজ হচ্ছে না ৪১তম বিসিএস প্রিলির ফল

বৃহস্পতিবার ২৯ জুলাই ২০২১