আজঃ মঙ্গলবার ২৮ মার্চ ২০২৩
শিরোনাম

নিকোল কিডম্যানের জন্য অস্কার প্রত্যাখ্যান

প্রকাশিত:বৃহস্পতিবার ১৬ মার্চ ২০২৩ | হালনাগাদ:বৃহস্পতিবার ১৬ মার্চ ২০২৩ | ৩৩০জন দেখেছেন
বিনোদন ডেস্ক


Image

হলিউডের জনপ্রিয় অভিনেত্রী নিকোল কিডম্যান। তবে তার অন্য একটি পরিচয় আছে হলিউড দুনিয়ায়। তারকা অভিনেতা টম ক্রুজের সাবেক স্ত্রী ছিলেন তিনি। এবার শোনা যাচ্ছে সাবেক স্ত্রী কিডম্যানের কারণে এবার অস্কার অনুষ্ঠানে ছিলেন টম ক্রুজ।

টম ক্রুজের সিনেমা টপ গান : মেভরিক এবারের অস্কারের ৯৫তম আসরে ছয়টি বিভাগে মনোনয়ন পেয়েছিল। একটি বিভাগে পুরস্কারও জিতে নিয়েছে সিনেমাটি। এমন সাফল্যে অস্কারের দর্শক সারিতে টম ক্রুজ থাকবেন এমনটাই আশা ছিল সবার। কিন্তু সবাইকে অবাক করে দিয়ে অনুষ্ঠানে দেখা পাওয়া যায়নি এ তারকা অভিনেতার। অনেকেই দাবি করছেন, সাবেক স্ত্রী নিকোল কিডম্যানের সঙ্গে অনুষ্ঠানে মুখোমুখি হওয়ার সম্ভাবনা থেকে তিনি অনুষ্ঠানে অংশ নেননি।

এদিকে হলিউডের বেশকিছু গণমাধ্যম বিষয়টি নিয়ে মিশ্র প্রতিক্রিয়া জানিয়েছে। এক পক্ষ দাবি করে, প্রাক্তন স্ত্রীর মুখোমুখি হতে ভয় পান টম ক্রুজ। তাই কৌশলে অনুষ্ঠান বর্জন করলেন তিনি। অন্যপক্ষের দাবি, ব্যক্তিগত ব্যস্ততার জন্য তিনি অনুষ্ঠানে থাকতে পারেননি।

ডেজ অব থান্ডার চলচ্চিত্রের সেটে ক্রুজের সঙ্গে নিকোল কিডম্যানের প্রথম দেখা হয়। তারা ১৯৯০ সালের ২৪ ডিসেম্বর বিয়ে করেন। টম ক্রুজের সঙ্গে তার আছে দত্তক নেওয়া দুই সন্তান। ২০০১ সালে তাদের বিচ্ছেদ হয়ে যায়। হলিউড অভিনেত্রী নিকোল কিডম্যান মনে করেন, টম ক্রুজের সঙ্গে বিয়ের সময় তার বয়স কম ছিল। সে সময় বোঝার বয়সে ছিলেন না বলে তার সেই সিদ্ধান্তে মোটেও অনুতপ্ত নন তিনি। এরপর ২০০৬ সালে কিথ আরবানকে বিয়ে করেন কিডম্যান। বর্তমান স্বামীর সঙ্গে অভিনেত্রীর আছে আরও দুই সন্তান।

এদিকে এবারের আসরে সেরা সাউন্ড বিভাগে অস্কার জয় করে টম ক্রুজের সিনেমা টপ গান : মেভরিক। এ ছাড়াও ২০ বছর আগে থেকে চলমান এক বিবাদ মীমাংসার কথা জানালেন নন্দিত পরিচালক স্টিভেন স্পিলবার্গ এবং অভিনেতা টম ক্রুজ। ২০০৫ সালে একসঙ্গে ওয়ার অব দ্য ওয়ার্ল্ডস-এ কাজ করার পর থেকে তারা বলতে গেলে মুখ চাওয়াচাওয়ি থেকেই বিরত ছিলন এতদিন। সম্প্রতি অস্কার লাঞ্চে তাদের বিবাদের অবসান ঘটে। এই মধ্যাহ্নভোজে স্পিলবার্গ ক্রুজের ব্লকবাস্টার টপ গান : মেভরিক -এর প্রশংসা করেন এবং বলেন, আপনি হলিউডকে বাঁচিয়েছেন এবং সম্ভবত থিয়েটারে ফিল্ম পরিবেশনার ধারাকেই রক্ষা করেছেন। টপ গান : মেভরিক দেড় বিলিয়ন ডলার আয় করেছে এবং কোভিডের অচলাবস্থার পর হলে চলচ্চিত্র প্রদর্শনের ধারাটিকে এককভাবে পুনরায় জাগরণ করেছে।

নিউজ ট্যাগ: নিকোল কিডম্যান

আরও খবর