আজঃ বৃহস্পতিবার ০৯ ডিসেম্বর ২০২১
শিরোনাম

নির্বাচনী সহিংসতায় দুই ভাইকে কুপিয়ে হত্যা

প্রকাশিত:সোমবার ০৮ নভেম্বর ২০২১ | হালনাগাদ:সোমবার ০৮ নভেম্বর ২০২১ | ৮৪৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

মেহেরপুরের গাংনী উপজেলার পাথুলী ইউনিয়নের রাধাগোবিন্দপুর গ্রামের ৭ নম্বর ওয়ার্ডে নির্বাচনী সহিংসতায় দুই ভাইকে কুপিয়ে হত্যা করেছে প্রতিপক্ষ মেম্বারের সমর্থকরা। 

সোমবার (৮ নভেম্বর) সকাল ৯টার দিকে বর্তমান মেম্বার ও সাবেক মেম্বারের সমর্থকদের মধ্যে এ সংঘর্ষের ঘটনা ঘটে।

গাংনী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বজলুর রহমান এতথ্য নিশ্চিত করেছেন।  

নিউজ ট্যাগ: দুই ভাইকে হত্যা

আরও খবর



খালেদাকে বাসায় রেখেছি, এটাই কি বেশি নয়?

প্রকাশিত:বুধবার ১৭ নভেম্বর ২০২১ | হালনাগাদ:বুধবার ১৭ নভেম্বর ২০২১ | ৫৭৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image
আমরা অমানুষ নই। অমানুষ নই দেখেই আমার এক্সিকিউটিভ অথরিটি দিয়ে তাকে বাসায় থাকার, চিকিৎসার ব্যবস্থা করে দিয়েছি। বাকিটা আইনগত ব্যপার

খালেদা জিয়াকে কারাগার থেকে নিয়ে বাসায় থাকতে দিয়েছি, এটাই কি বেশি নয়? আপনাকে যদি কেউ হত্যার চেষ্টা করত, আপনি কি তাকে গলায় ফুলের মালা দিয়ে নিয়ে আসতেন?

বুধবার বিকেলে সংবাদ সম্মেলনে এক সাংবাদিক বিদেশে নিয়ে খালেদা জিয়ার চিকিৎসা সম্পর্কে জানতে চাইলে প্রধানমন্ত্রী শেখ হাসিনা পাল্টা প্রশ্ন ছুড়ে দিয়ে এসব কথা বলেন।

তিনি প্রশ্ন রাখেন, আপনার পরিবারকে যদি কেউ হত্যা করত, আর সেই হত্যাকারীকে যদি কেউ বিচার না করে পুরস্কৃত করে বিভিন্ন দূতাবাসে চাকরি দিত, তার জন্য আপনি কী করতেন?

প্রধানমন্ত্রী বলেন, গ্রেনেড হামলার পর খালেদা জিয়া বলল, আমি নাকি ভ্যানিটি ব্যাগে করে গ্রেনেড নিয়ে আত্মহত্যা করতে গিয়েছিলাম। কোটালিপাড়ায় বোমা যখন পুঁতে রাখে, এর আগে তার বক্তব্য কী ছিল- শেখ হাসিনা প্রধানমন্ত্রী তো দূরের কথা, বিরোধীদলীয় নেতাও হতে পারবে না। ভেবেছিল মরেই তো যাব। রাখে আল্লাহ, মারে কে; মারে আল্লাহ, রাখে কে? আমার বেলায় হচ্ছে, রাখে আল্লাহ, মারে কে। তারপরও আবার খালেদা জিয়ার জন্য এত দয়া দেখাতে বলেন? কেউ এই প্রশ্ন করলে আমার মনে হয় অন্তত একটু লজ্জা হওয়া উচিত।

তিনি বলেন, আমরা অমানুষ নই। অমানুষ নই দেখেই আমার এক্সিকিউটিভ অথরিটি দিয়ে তাকে বাসায় থাকার, চিকিৎসার ব্যবস্থা করে দিয়েছি। বাকিটা আইনগত ব্যপার। তারপরও দুর্নীতি করে দেশটাকে একেবারে ধ্বংসের দিকে নিয়ে গেছে। গ্রেনেড হামলায় আমাদের এতজন আহত হন, ২২ জন মারা যান, সংসদে বিষয়টি নিয়ে একদিনও আলোচনা করতে দেয়নি।

শেখ হাসিনা বলেন, এত বড় অমানবিক যে তাকেও আমি মানবতা দেখিয়েছি। আমার হাতে যেটুকু পাওয়ার, সেটুকু আমি দেখিয়েছি। আর কত চান, এখন সে অসুস্থ, এই আমি বললাম না, রাখে আল্লাহ মারে কে; মারে আল্লাহ রাখে কে। সেটিই মনে করে বসে থাকুন। এখানে আমার কিছু করার নেই। আমার যতটুকু করার আমি করেছি। বাকিটা আইনের ব্যাপার।’

প্রধানমন্ত্রী ৩১ অক্টোবর থেকে ১৩ নভেম্বর পর্যন্ত গ্লাসগো, লন্ডন ও প্যারিস সফর করেন। সফরকালে তিনি কপ২৬ সম্মেলন, বাংলাদেশ বিনিয়োগ শীর্ষ সম্মেলন ২০২১, ইউনেস্কো সদর দফতরে সৃজনশীল অর্থনীতির জন্য ইউনেস্কো-বাংলাদেশ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আন্তর্জাতিক পুরস্কার প্রদান অনুষ্ঠান, ইউনেস্কোর ৪১তম সাধারণ সম্মেলন, প্যারিস শান্তি ফোরাম, ইউনেস্কোর ৭৫তম প্রতিষ্ঠাবার্ষিকী এবং অন্যান্য উচ্চ পর্যায়ের অনুষ্ঠানে যোগ দেন।

প্রায় দুই সপ্তাহের সফর শেষে গত ১৪ নভেম্বর দেশে ফেরেন প্রধানমন্ত্রী। ওই সফরের বিভিন্ন দিক নিয়ে সাংবাদিকদের মাধ্যমে দেশবাসীকে জানাতে আজ সংবাদ সম্মেলন করেন তিনি।


আরও খবর



পুরুষরা না পারলেও পাকিস্তানকে ঠিকই হারালো নারীরা

প্রকাশিত:রবিবার ২১ নভেম্বর 20২১ | হালনাগাদ:রবিবার ২১ নভেম্বর 20২১ | ৪৪০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

দেশের মাটিতে পাকিস্তান ক্রিকেট দলের বিপক্ষে বাংলাদেশ পুরুষ দল টানা দুই ম্যাচ হেরে এরই মধ্যে সিরিজ খুইয়েছে। তবে ব্যাতিক্রম বাংলাদেশ নারী ক্রিকেট দল। আইসিসি নারী ওয়ানডে বিশ্বকাপের বাছাইপর্বে নিজেদের প্রথম ম্যাচে পাকিস্তানকে ৩ উইকেটের ব্যবধানে হারিয়েছে টাইগ্রেসরা।

রবিবার (২১ নভেম্বর) জিম্বাবুয়ের হারারে স্পোর্টিং গ্রাউন্ডে অনুষ্ঠিত ম্যাচে টস জিতে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেয় বাংলাদেশের নারীরা। প্রথমে ব্যাট করতে নেমে নির্ধারিত ৫০ ওভারে ৭ উইকেট হারিয়ে ২০১ রান সংগ্রহ করতে সক্ষম হয় পাকিস্তান। জবাবে ব্যাটিংয়ে নেমে ২ বল ও ৩ উইকেট হাতে রেখে জয়ের বন্দরে পৌঁছে যায় লাল-সবুজ বাহিনী।

দলের পক্ষে সর্বোচ্চ ৫০ রানে অপরাজিত থেকে জয় নিয়ে মাঠ ছাড়েন রুমানা আহমেদ। এছাড়া ফারজানা হক ৪৫, রিতু মনি ৩৩, শারমিন আক্তার ৩১ ও সালমা খাতুন ১৮ রানে অপরাজিত থাকেন। পাকিস্তানি বোলারদের মধ্যে ২টি করে উইকেট নিয়েছেন নাশরা সান্ধু ও উমাইমা সোহাইল এবং একটি করে নিয়েছেন আনাম আমিন, ফাতিমা সানা ও নিধা ধার।

এর আগে শুরুতে ব্যাটিংয়ে নেমে তাদের পক্ষে সর্বোচ্চ ৮৭ রান করেন নিধা ধার। এছাড়া আলিয়া রিয়াজ ৬১ অপরাজিত, মুনিবা আলি ২২ ও জাবেইরা খান ১২ রান করেন। বাংলাদেশি নারীদের মধ্যে সর্বোচ্চ ২টি করে উইকেট নিয়েছেন রিতু মনি ও নাহিদা আক্তার। এছাড়া সালমা খাতুন ও রুমানা আহমেদ নেন একটি করে উইকেট।

নিউজ ট্যাগ: আইসিসি

আরও খবর



হরিরামপুরে ইউপি নির্বাচনে আ. লীগের মনোনয়ন পেলেন যারা

প্রকাশিত:রবিবার ০৫ ডিসেম্বর ২০২১ | হালনাগাদ:রবিবার ০৫ ডিসেম্বর ২০২১ | ৩৮০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

৫ম ধাপের ইউনিয়ন পরিষদ নির্বাচনে মানিকগঞ্জের হরিরামপুরের ১৩টি ইউনিয়নে বাংলাদেশ আওয়ামী লীগের দলীয় প্রতীক নৌকা প্রাপ্তদের নাম ঘোষণা করেছে মনোনয়ন বোর্ড। শনিবার রাতে তাদের নাম ঘোষণা করা হয়।

নৌকা প্রতীক পেয়েছেন যারা,১ নং বাল্লা ইউনিয়নে ইউনিয়ন আ'লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মো. বাচ্চু মিয়া,২ নং গালা ইউনিয়নে উপজেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক রাজিবুল হাসান রাজিব,৩ নং চালা ইউনিয়নে ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি কাজী আব্দুল মজিদ,৪ নং বলড়া ইউনিয়নে উপজেলা আ'লীগের সাবেক সহসভাপতি ও সাবেক চেয়ারম্যান মো. মোসলেম উদ্দিন খান কুন্নু, ৫ নং হারুকান্দি ইউনিয়নে ইউনিয়ন আ'লীগের সহসভাপতি শেখ মোশারফ হোসেন।

৬ নং বয়ড়া ইউনিয়নে উপজেলা আ. লীগের সাবেক যুগ্ম-সাধারণ সম্পাদক মো. মহিদুর রহমান মহিদ,৭ নং রামকৃষ্ণপুর ইউনিয়নে ইউনিয়ন আ. লীগের সদস্য ইদ্রিস লাভলু,৮ নং গোপীনাথপুর ইউনিয়নে উপজেলা আ. লীগের সাবেক সহসভাপতি ও সাবেক চেয়ারম্যান সোহরাব আলী আকন্দ,৯ নং কাঞ্চনপুর ইউনিয়নে উপজেলা স্বেচ্ছাসেবক লীগের যুগ্ম-আহ্বায়ক গাজী বনি ইসলাম রূপক, ১০ নং লেছড়াগঞ্জ ইউনিয়নে ইউনিয়ন আ. লীগের সাধারণ সম্পাদক মোয়াজ্জেম হোসেন, ১১ নং সুতালড়ী ইউনিয়নে গত নির্বাচনে নৌকা প্রতীক নিয়ে নির্বাচিত বর্তমান চেয়ারম্যান আব্দুস সালাম, ১২ নং ধুলসূড়া ইউনিয়নে বর্তমান চেয়ারম্যান জায়েদ খান। ১৩ নং আজিমনগর ইউনিয়নে ইউনিয়ন আ. লীগের সাধারণ সম্পাদক ও বর্তমান চেয়ারম্যান মো. বিল্লাল হোসেন।

উল্লেখ্য,৫ম ধাপের ৭০৭টি ইউনিয়ন পরিষদ সাধারণ নির্বাচনের ভোট গ্রহণের তারিখ অপরিবর্তিত রেখে অন্যান্য কার্যক্রমের তারিখ পুননির্ধারণ করে গত ৩০ নভেম্বর এক বিজ্ঞপ্তি প্রদান করে বাংলাদেশ নির্বাচন কমিশন। বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, রিটার্নিং অফিসারের নিকট মনোনয়নপত্র দাখিলের শেষ তারিখ ৯ ডিসেম্বর। মনোনয়নপত্র বাছাই ১২ ডিসেম্বর। আপিল দায়ের ১৩-১৫ ডিসেম্বর এবং আপিল নিষ্পত্তি ১৮ ডিসেম্বর। প্রার্থিতা প্রত্যাহারের শেষ তারিখ ১৯ ডিসেম্বর এবং প্রতীক বরাদ্দ দেওয়া হবে ২০ ডিসেম্বর। নির্বাচন অনুষ্ঠিত হবে নতুন বছর ২০২২ এর ৫ জানুয়ারি।



আরও খবর
চট্টগ্রামে পাট গুদামে ভয়াবহ আগুন

বৃহস্পতিবার ০৯ ডিসেম্বর ২০২১

আজ নেত্রকোনা ট্র্যাজেডি দিবস

বুধবার ০৮ ডিসেম্বর ২০২১




পুঁজিবাজারে মূল্যসূচকের ঊর্ধ্বমুখী প্রবণতা

প্রকাশিত:বৃহস্পতিবার ১৮ নভেম্বর ২০২১ | হালনাগাদ:বৃহস্পতিবার ১৮ নভেম্বর ২০২১ | ৩৫০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) ও অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সূচকের ইতিবাচক ধারায় চলছে লেনদেন।

এ সপ্তাহের শেষ কার্যদিবস বৃহস্পতিবার ডিএসই ও সিএসইসূত্রে এ তথ্য জানা যায়।

এদিন বেলা ১০টা ৫০ মিনিট পর্যন্ত ডিএসইয়ের সাধারণ সূচক ডিএসইএক্সের লেনদেনে ১২ পয়েন্ট বেড়ে অবস্থান করে ৭ হাজার ৭৩ পয়েন্টে। তবে ডিএসই শরিয়াহ সূচক ১ পয়েন্ট কমে অবস্থান করে ১৪৮২ পয়েন্টে। এ ছাড়া ডিএসই-৩০ সূচক ৫ পয়েন্ট বেড়ে অবস্থান করে ২৬৮৮ পয়েন্টে।

এ সময় পর্যন্ত লেনদেন হওয়া কোম্পানিগুলোর মধ্যে দাম বেড়েছে ১৭৩টি কোম্পানির শেয়ারের। দাম কমেছে ১০১টির এবং দাম অপরিবর্তিত রয়েছে ৪৯টির।

অন্যদিকে একই সময়ে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সিএএসপিআই সূচক ৪৬ পয়েন্ট বেড়ে ২০ হাজার ৬৮৮ পয়েন্টে অবস্থান করছে।

নিউজ ট্যাগ: শেয়ারবাজার

আরও খবর
শেয়ারবাজারে মূল্যসূচকের বড় উত্থান

মঙ্গলবার ০৭ ডিসেম্বর ২০২১

সূচকের উত্থানে লেনদেন শেষ হয়েছে

সোমবার ০৬ ডিসেম্বর ২০২১




আয়কর রিটার্ন দাখিলের সময় বাড়লো আরও একমাস

প্রকাশিত:মঙ্গলবার ৩০ নভেম্বর ২০২১ | হালনাগাদ:মঙ্গলবার ৩০ নভেম্বর ২০২১ | ৩৭৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

অবশেষে আয়কর রিটার্ন দাখিলের সময় বাড়লো এক মাস। ৩১ ডিসেম্বর পর্যন্ত এ বছরের আয়কর রিটার্ন দেওয়া যাবে। মঙ্গলবার (৩০ নভেম্বর) রাতে এ তথ্য নিশ্চিত করেছেন জাতীয় রাজস্ব বোর্ডের জনসংযোগ কর্মকর্তা (পরিচালক) সৈয়দ এ মুমেন।

এদিকে এনবিআর থেকে জারি করা এক প্রজ্ঞাপনে বলা হয়েছে, আয়কর অধ্যাদেশ ১৯৮৪ এর ধারা ১৮৪জি - তে প্রদত্ত ক্ষমতাবলে জাতীয় রাজস্ব বোর্ড, মহামারি করোনা পরিস্থিতিতে সৃষ্ট অসুবিধার কথা বিবেচনায় নিয়ে ব্যক্তিশ্রেণির করদাতার ২০২১-২২ কর বছরের রিটার্ন দাখিলের সময় সীমা ৩০ নভেম্বর ২০২১ হতে ৩১ ডিসেম্বর ২০২১ পর্যন্ত বাড়ানো হলো।

এর আগে সন্ধ্যা সোয়া ৫টায় তিনি জানিয়েছিলেন, এ বছর আয়কর রিটার্ন জমা দেওয়ার সময় বাড়ছে না। রিটার্ন জমা দেওয়ার শেষ দিন ৩০ নভেম্বরই থাকছে।

আয়কর রিটার্ন জমা দেওয়ার নির্ধারিত সময় আজ মঙ্গলবার (৩০ নভেম্বর) শেষ হওয়ার কথা ছিল। তাই জরিমানা এড়াতে হাজার হাজার আয়করদাতা তাদের রিটার্ন জমা দেন। রাজধানীর সব কর অঞ্চলে করদাতাদের উপচে পড়া ভিড় লক্ষ করা গেছে।

এর আগে ই-আইটিএনধারী করদাতাদের নির্ধারিত সময়ের মধ্যেই রিটার্ন দাখিলের আহ্বান জানান কর বিভাগের সংশ্লিষ্টরা।

করোনা মহামারি বিবেচনায় চলতি বছর আয়কর মেলা না হলেও এনবিআরের আওতাধীন সারাদেশে ৩১টি কর অঞ্চলে মেলার মতো সেবা দেওয়ার সুবিধা রাখা হয়। প্রতিটি কর অঞ্চলে জোনভিত্তিক বুথ, ই-টিআইএন ও তথ্যসেবা বুথ খোলা হয়।

মঙ্গলবার (৩০ নভেম্বর) পর্যন্ত দেশের ৭০ লাখের বেশি কর শনাক্তকারী নম্বরধারী (টিআইএন) করদাতা রয়েছেন।

নিউজ ট্যাগ: আয়কর রিটার্ন

আরও খবর
শেয়ারবাজারে মূল্যসূচকের বড় উত্থান

মঙ্গলবার ০৭ ডিসেম্বর ২০২১

সূচকের উত্থানে লেনদেন শেষ হয়েছে

সোমবার ০৬ ডিসেম্বর ২০২১