আজঃ বৃহস্পতিবার ১৩ মে ২০২১
শিরোনাম

নড়াইলে নদীতে গোসল করতে গিয়ে ৮ বছরের শিশুর মৃত্যু

প্রকাশিত:শুক্রবার ১৬ এপ্রিল ২০২১ | হালনাগাদ:শুক্রবার ১৬ এপ্রিল ২০২১ | ১১৬জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

নড়াইল থেকে ইমরান হাসান

নড়াইলের লোহাগড়া জয়পুর ইউনিয়নের আমডাঙ্গা গ্রামের শিশু হামিদা (৮), পিতা তারিকুল ইসলাম, নদীতে গোসল করতে গিয়ে পানিতে ডুবে শিশুটির মৃত্যু হয়। বাড়ির পাশে মধুমতি নদীতে চাচির সাথে গোসল করতে গিয়ে শিশু হামিদা খাতুন নিখোঁজ হয়।

নিখোঁজ হওয়ার পর এলাকাবাসী খুঁজতে শুরু করে খুঁজে না পেয়ে ফায়ার সার্ভিসের ডুবুরি দলকে খবর দেয় ফায়ার সার্ভিসের ডুবুরি দল এসে উদ্ধার কাজ শুরু করে দীর্ঘ ২০ ঘণ্টা পর শিশুর লাশ নদী থেকে উদ্ধার করা হয়।

শিশু হামিদা কে সাথে নিয়ে তার চাচি বৃহস্পতিবার দুপুর ১২ টার দিকে মধুমতি নদীর আজিমের ঘাটে গোসল করতে যায়। গোসল শেষে ওই শিশুর চাচি বাড়ি ফিরে আসলে ও হামিদা বাড়ি ফেরেনি। এর কিছুক্ষণ মধ্যেই হামিদা নদীতে ডুবে যায়। ওর চাচি নদীর ঘাটে খুজতে গিয়ে হামিদার কোন সন্ধান না পেয়ে চিৎকার করলে। হামিদার সন্ধানের জন্য এলাকাবাসী নদীতে খোঁজাখুঁজি চালায় পুলিশ প্রশাসন ফায়ার সার্ভিস ও ডুবুরীরা চেষ্টা চালিয়ে আজ শুক্রবার সকালে হামিদার মরদেহ উদ্ধার করেছে ডুবরিদল। নদীর পাড়ে উৎসুক জনতা ভিড় করেছে। হামিদার মৃত্যুতে এলাকায় নেমে এসেছে শোকের ছায়া।


আরও খবর
নড়াইলে স্কুলছাত্রীকে দলবেঁধে ধর্ষণ, আটক ৫

শুক্রবার ০৫ ফেব্রুয়ারী ২০২১




শরীয়তপুরে ৩৫ মন ঝাটকা ইলিশ জব্দ; ২ জনের জেল ও জরিমানা

প্রকাশিত:শুক্রবার ১৬ এপ্রিল ২০২১ | হালনাগাদ:শুক্রবার ১৬ এপ্রিল ২০২১ | ১২০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

শরীয়তপুর থেকে সাইফ রুদাদ

শরীয়তপুরে জাজিরা উপজেলার মাঝিরঘাটে অভিযান চালিয়ে ৩৫ মন ঝাটকা ইলিশ জব্দ করেছে উপজেলা প্রশাসন। এছাড়াও ২ জনকে এক মাসের কারাদণ্ড ও ১ জনকে ৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

নৌপুলিশের সহায়তায় জাজিরা উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ আশরাফুজ্জামান ভূঁইয়া ঝাটকা ভর্তি একটি ট্রলার আটকিয়ে ৩৫ মন ঝাটকা ইলিশ জব্দ করেছেন। এসময় মৎস রক্ষা ও সংরক্ষণ আইনে মুন্সীগঞ্জ জেলার বাংলাবাজার গ্রামের সাইদুল হক মল্লিকের পুত্র জুয়েল মল্লিক(২১) ও একই গ্রামের শামসুদ্দিন বেপারীর পুত্র শফিকুল ইসলাম(২৬)কে এক মাসের বিনাশ্রম কারাদণ্ড দিয়ে শরীয়তপুর জেল হাজতে পাঠানো হয়েছে। অন্যদিকে শামসুদ্দিন বেপারীর আরেক পুত্র নিয়ামুল(১৯)কে পাঁচ হাজার টাকা অর্থ দণ্ড দেওয়া হয়েছে।

জব্দ করা ঝাটকা ইলিশ মাছগুলো উপজেলার ৪০ টি এতিমখানায় পৌঁছে দেওয়া হয়েছে বলে নিশ্চিত করেছেন উপজেলা প্রশাসন।

অভিযানের বিষয়ে জাজিরা উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ আশরাফুজ্জামান ভূঁইয়া বলেন, ইলিশ আমাদের জাতীয় সম্পদ, এ সম্পদ রক্ষায় আমাদের অভিযান অভ্যাহত থাকবে।


আরও খবর



আজও বাড়ি ফেরা মানুষের চাপ পাটুরিয়া ফেরিঘাটে

প্রকাশিত:সোমবার ১০ মে ২০২১ | হালনাগাদ:সোমবার ১০ মে ২০২১ | ৬৭জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

মানিকগঞ্জের পাটুরিয়া ফেরিঘাটে যাত্রীদের চাপ রয়েছে। সোমবার সকাল সোয়া ৮টার দিকে দুটি অ্যাম্বুলেন্স, কয়েকটি ছোট গাড়ি এবং যাত্রী নিয়ে রাজবাড়ীর দৌলতদিয়া ঘাটের উদ্দেশে ছেড়ে গেছে। সকাল পৌনে নয়টার দিকে শাপলা শালুক নামে যাত্রী বোঝাই করে অনুরূপভাবে আরও একটি ফেরি ছেড়ে যায়। দৌলতদিয়া থেকেও দুটি ফেরি পাটুরিয়া ঘাটে আসতে দেখা গেছে।

শিবালয় থানার অফিসার ইনচার্জ (ওসি) মোহাম্মদ ফিরোজ কবীর বলেন, ফেরি চলাচল বন্ধ থাকলেও নির্দেশনা অনুযায়ী মরদেহ ও রোগী বহনকারী গাড়ি পার করা হচ্ছে। পাশাপাশি যাত্রী ও ছোটগাড়িও পার হচ্ছে।


আরও খবর



কার্বাইড দিয়ে আম পাকানোর দায়ে ৩ আড়তকে জরিমানা

প্রকাশিত:শনিবার ০১ মে ২০২১ | হালনাগাদ:শনিবার ০১ মে ২০২১ | ১০২জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image
জানা গেল এসব আম মূলত অপরিপক্ক। কার্বাইড দিয়ে পাকানো হয়েছে। নগরীর তিনটি আড়‌তে অভিযান পরিচালনা করেন ভ্রাম্যিমাণ আদালত। তখন এই অভিযোগে ১৪০ কে‌জি আম জব্দ ক‌রেন

মৌসুম শুরুর আগেই পাকা আম আসতে শুরু করেছে ব‌রিশাল নগরী‌র পাইকারী ও খুচরা বাজারে। হলুদ বা লাল টুকটুকে এসব আম দে‌খে এই রমজা‌নে যে কারও জি‌ভে পা‌নি চলে আস‌বে। কিন্তু আদতে এই আম অনেকাংশে বিষ।

জানা গেল এসব আম মূলত অপরিপক্ক। কার্বাইড দিয়ে পাকানো হয়েছে। নগরীর তিনটি আড়‌তে অভিযান পরিচালনা করেন ভ্রাম্যিমাণ আদালত। তখন এই অভিযোগে ১৪০ কে‌জি আম জব্দ ক‌রেন। একইসঙ্গে আড়ৎ তিন‌টি‌কে ২৬ হাজার টাকা জ‌রিমানাও করা হ‌য়।

শুক্রবার বি‌কে‌লে ব‌রিশাল জেলা প্রশাস‌নের নির্বাহী ম্যা‌জিজস্ট্রেট আব্দুল হাই ও রয়া ত্রীপুরার নেতৃ‌ত্বে নগরীর পোর্ট রোড ও ফলপ‌ট্টি‌তে এ অভিযান পরিচালনা করা হ‌য়।

নির্বাহী ম্যাজিস্টেট আব্দুই হাই জানান, কার্বাইড দেওয়া অপ‌রিপক্ক আম বিটক্রির অপরা‌ধে দত্ত বাণিজ্যালয়কে ১৫ হাজার টাকা, ব‌রিশাল ট্রেডার্সকে ছয় হাজার টাকা ও আরিফ ফ্রুট‌সকে পাঁচ হাজার টাকা জ‌রিমানা করা হয়ে‌ছে। প‌রে অপ‌রিপক্ক সব আম ধ্বংস করা হয়েছে।

নিউজ ট্যাগ: আম কার্বাইড

আরও খবর



বৃষ্টির মধ্য দিয়েই যাবে এবারের ঈদ

প্রকাশিত:মঙ্গলবার ১১ মে ২০২১ | হালনাগাদ:মঙ্গলবার ১১ মে ২০২১ | ৬৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

এবার গ্রীষ্মের শুরুটা গরম ও বৃষ্টিহীন থাকলেও অবশেষে মে মাসে ফিরেছে স্বস্তির বৃষ্টি। সোমবার রাতে রাজধানীসহ সারা দেশেই বৃষ্টি হয়েছে। চলবে টানা কয়েক দিন। তাই এবারের ঈদ বৃষ্টির মধ্য দিয়েই যাবে বলে জানিয়েছেন আবহাওয়াবিদরা।

গত ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি বৃষ্টি হয়েছে ময়মনসিংহে, ৭৫ মিলিমিটার। ময়মনসিংহের পরই সর্বোচ্চ বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে ঢাকা, রংপুর ও রাজশাহীতে। কম হয়েছে খুলনা ও চট্টগ্রাম বিভাগে।

চলতি মৌসুমে রাজধানীতে সর্বোচ্চ বৃষ্টিপাত হয়েছে আজ। ভোর ৪টা থেকে সকাল সাড়ে ৬টার মধ্যে এই বৃষ্টিপাত হয়। আগামী দুই দিন বৃষ্টি ও বজ্রসহ বৃষ্টিপাতের প্রবণতা অব্যাহত থাকতে পারে। সারা দেশে দিন ও রাতের তাপমাত্রা সামান্য হ্রাস পেতে পারে।

আবহাওয়াবিদ মোহাম্মদ শাহীনুল ইসলাম মঙ্গলবার (১১ মে) বলেন, আগামী বৃহস্পতি ও শুক্রবার বৃষ্টি হবে। তাই বলা যায়, এবারের ঈদটা বৃষ্টিপাতের মধ্য দিয়ে যাবে।

অপরদিকে আজ সন্ধ্যা ৬টা পর্যন্ত আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, রংপুর, রাজশাহী, ময়মনসিংহ, সিলেট, ঢাকা, বরিশাল, খুলনা ও চট্টগ্রাম বিভাগের কিছু কিছু জায়গায় অস্থায়ীভাবে দমকা ও ঝড়ো হাওয়াসহ বৃষ্টি ও বজ্রসহ বৃষ্টি হতে পারে। দেশের দক্ষিণ ও দক্ষিণ-পশ্চিম দিক থেকে ঘণ্টায় ৫ থেকে ১০ কিলোমিটার থেকে শুরু হয়ে দমকা হাওয়া অস্থায়ীভাবে ঘণ্টায় ৪০ থেকে ৫০ কিলোমিটার বেগে বয়ে যেতে পারে।


আরও খবর
তীব্র কালবৈশাখী ঝড়ের আভাস

মঙ্গলবার ১১ মে ২০২১




গন্তব্যের অপেক্ষায় ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে হাজারো মানুষ

প্রকাশিত:সোমবার ১০ মে ২০২১ | হালনাগাদ:সোমবার ১০ মে ২০২১ | ৬৭জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে ক্রমেই ঘরে ফেরা মানুষ সংখ্যা বৃদ্ধি পাচ্ছে। এতে বৃদ্ধি পেয়েছে যানবাহনের চাপ। এতে মহাসড়কের বঙ্গবন্ধু সেতু পূর্ব থেকে এলেঙ্গা পর্যন্ত ১৬ কিলোমিটার সড়কে গাড়ি ধীর গতিতে চলাচল করছে।

গণপরিবহণ বন্ধ থাকায় মহাসড়কের বিভিন্ন স্থানে ঘণ্টার পর ঘণ্টা গন্তব্যের অপেক্ষায় শতশত মানুষ। যাদের অধিকাংশই নিম্ন আয়ের মানুষ।

রবিবার সকাল সাড়ে এগারোটায় ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের কালিহাতীর বিরোতি রিসোর্ট এলাকায় দেখা গেছে সড়কের দুই পাশে গন্তব্যের অপেক্ষায় কয়েক শতাধিক মানুষ। যাদের অধিকাংশ ধানকাটা শ্রমিকসহ নিম্ন আয়ের মানুষ।

প্রায় কয়েক শতাধিক ধানকাটা শ্রমিকসহ অন্য নিম্ন আয়ের মানুষেরা পড়েছেন চরম। ট্রাক ও অন্যান্যে যানবাহনের হাকানো ভাড়া দিয়ে গন্তব্যে যাবার সাধ্য তাদের নেই। তারা ক্ষোভ প্রকাশ করে বলছেন, বড়লোকরা অনেক টাকা দিয়ে হাইয়েচ ভাড়া করে যেতে পারছে। আমরা কিভাবে যাবো। আমরা এখানে কোথায় থাকবো, কী খাবো? তাদের দাবী বাস চললে কম টাকায় তারা বাড়ি যেতে পারতাম। এখন কী হবে জানিনা।

সকালের দিকে মহাসড়কে যানবাহনের চাপ কিছুটা কম থাকলেও বেলা বাড়ার সাথে সাথে যানবাহনের চাপ কয়েকগুণ বৃদ্ধি পেয়েছে। গেল ২৪ ঘণ্টায় বঙ্গবন্ধু সেতু দিয়ে প্রায় ৩২ হাজার যানবাহন পারাপার করা হয়েছে। এতে টোল আদায় হয়েছে প্রায় দুই কোটি বিশ লাখ টাকা। যা গত ২৪ ঘন্টার তুলনায় ৬ হাজার যানবাহন পারাপার ও ৩৫ লাখ টাকা বেশি আদায় হয়েছে। ফলে এই অতিরিক্ত চাপের বঙ্গবন্ধু সেতু পূর্ব থেকে থেকে কালিহাতির এলেঙ্গায় পর্যন্ত প্রায় ১৬ কিলোমিটার দুই লেনের সড়কে যানবাহনকে ধীরগতিতে চলাচল করতে হচ্ছে।


আরও খবর