আজঃ বৃহস্পতিবার ১৯ মে ২০২২
শিরোনাম

অডিটর পদে জনবল নিয়োগ দিচ্ছে ওয়ালটন

প্রকাশিত:শুক্রবার ১৩ মে ২০২২ | হালনাগাদ:শুক্রবার ১৩ মে ২০২২ | ১৮৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

ওয়ালটন হাই-টেক ইন্ডাস্ট্রিজ লিমিটেডে অডিটর পদে জনবল নিয়োগ দেওয়া হবে। আগ্রহীরা আগামী ২৩ মে পর্যন্ত আবেদন করতে পারবেন।

প্রতিষ্ঠানের নাম: ওয়ালটন হাই-টেক ইন্ডাস্ট্রিজ লিমিটেড

পদের নাম: অডিটর

পদসংখ্যা: নির্ধারিত নয়

শিক্ষাগত যোগ্যতা: এমবিএ

অভিজ্ঞতা: ০৫-১০ বছর

বেতন: আলোচনা সাপেক্ষে

চাকরির ধরন: ফুল টাইম

প্রার্থীর ধরন: পুরুষ

বয়স: ৩০-৪০ বছর

কর্মস্থল: যে কোনো স্থান

আবেদনের নিয়ম: আগ্রহীরা (jobs.bdjobs.com) এর মাধ্যমে আবেদন করতে পারবেন।

আবেদনের শেষ সময়: ২৩ মে ২০২২

 

নিউজ ট্যাগ: চাকরির খবর

আরও খবর



উন্নত চিকিৎসা দরকার সম্রাটের: বিএসএমএমইউ

প্রকাশিত:সোমবার ১৬ মে ২০২২ | হালনাগাদ:সোমবার ১৬ মে ২০২২ | ২৪৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের বহিষ্কৃত সভাপতি ইসমাইল চৌধুরী সম্রাটের উন্নত চিকিৎসা দরকার বলে জানিয়েছেন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. নজরুল ইসলাম খান। তিনি জানান, তার এই চিকিৎসা দেশেও হতে পারে, বিদেশেও হতে পারে।

সোমবার (১৬ মে) সকালে তিনি সাংবাদিকদের এ তথ্য জানান।

তিনি বলেন, সম্রাটকে হাসপাতাল থেকে ছাড়পত্র দিতে আরও ৩-৪ দিন সময় লাগবে। তার হার্টের অবস্থা এখনো স্বাভাবিক না। তার চিকিৎসার বিষয়ে বোর্ড সভা হয়েছে। উন্নত চিকিৎসার বিষয়টি সভায় সিদ্ধান্ত হয়েছে।

তবে তিনি কখন হাসপাতাল ছাড়বেন সে বিষয়ে নির্দিষ্ট করে কিছু বলেননি নজরুল ইসলাম খান। উন্নত চিকিৎসার জন্য পরিবার চাইলে তাকে দেশের বাইরে নিতে পারবেন বলে জানান তিনি।

গত বুধবার (১১ মে) অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে দুর্নীতি দমন কমিশনের (দুদক) মামলায় তিন শর্তে জামিন পেয়েছেন সম্রাট।

শর্তসমূহ হলো-আদালতের অনুমতি ব্যতীত দেশ ত্যাগ করতে পারবেন না সম্রাট, পার্সপোর্ট জমা দিতে হবে এবং স্বাস্থ্যগত পরীক্ষার প্রতিবেদন আগামী ধার্য তারিখে জমা দিতে হবে।

ঢাকার বিশেষ জজ আদালত-৬-এর বিচারক আল আসাদ মো. আসিফুজ্জামান শুনানি শেষে তার জামিন মঞ্জুর করেন।

তবে জামিনে মুক্ত হলেও বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) রয়েছেন তিনি। চিকিৎসকরা জানিয়েছেন, হার্টের নানা সমস্যায় ভুগছেন তিনি।

এর আগে গত বৃহস্পতিবার বিএসএমএমইউয়ের কার্ডিওলোজি বিভাগের সহযোগী অধ্যাপক ড. রায়হান মাসুম মন্ডল বলেন, দূর থেকে তার কন্ডিশন দেখলে মনে হবে যে তিনি সুস্থ একজন মানুষ বসে আছেন। কিন্তু একটু অনিয়ম হলে তার বড় ধরনের ক্ষতি হতে পারে। যেকোনো ধরনের স্ট্রেস রোগীর রোগ বাড়িয়ে দেয়। হৃদরোগের সঙ্গে এটি আরও বেশি সম্পৃক্ত। তাকে প্রিজনভ্যানে যখন নিয়ে আসা হতো, তখন তিনি অন্যরকম হয়ে যেতেন।


আরও খবর



শনিবারেও দেওয়া যাবে ডিএনসিসির কর

প্রকাশিত:শনিবার ০৭ মে ২০২২ | হালনাগাদ:শনিবার ০৭ মে ২০২২ | ৩৫৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

রাজস্ব আদায়ের লক্ষ্যমাত্রা অর্জনের লক্ষ্যে আগামী জুন মাস পর্যন্ত সাপ্তাহিক ছুটির দিন শনিবারেও কর আদায় করবে ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি)।

শনিবার (৭ মে) ঢাকা উত্তর সিটি করপোরেশন সূত্রে এ তথ্য জানা গেছে। এর আগে অবশ্য বিষয়টি নিয়ে অফিস আদেশ জারি করেছেন ডিএনসিসির সচিব মোহম্মাদ মাসুদ আলম ছিদ্দিক।

অফিস আদেশের কথা উল্লেখ করে সচিব মাসুদ আলম ছিদ্দিক জানান, করদাতারা তাদের হোল্ডিং ট্যাক্স ও অন্যান্য কর নিয়মিত কার্যদিবসের পাশাপাশি সাপ্তাহিক সরকারি ছুটির দিন শনিবারেও সকাল ৯টা থেকে বিকেল ৩টা পর্যন্ত দিতে পারবেন। এজন্য ডিএনসিসির ১০টি আঞ্চলিক কার্যালয়ে এই বিভাগ শনিবারেও খোলা থাকবে।

প্রসঙ্গত, আগামী জুন মাসের ৩০ তারিখ পর্যন্ত ডিএনসিসির বাসিন্দারা হোল্ডিং ট্যাক্স, ট্রেড লাইসেন্স ইস্যু, নবায়ন ফি, ডিএনসিসির মালিকানাধীন মার্কেটের দোকান ভাড়া ইত্যাদি বিষয়গুলোর জন্য ডিএনসিসির ১০টি অঞ্চলের আঞ্চলিক কার্যালয়ের রাজস্ব বিভাগ সাপ্তাহিক ছুটির দিন প্রতি শনিবার সকাল ৯টা থেকে বিকেল ৩টা পর্যন্ত খোলা থাকবে। পাশাপাশি ডিএনসিসির প্রধান রাজস্ব কর্মকর্তার কার্যালয়ে অবস্থিত বাজার শাখাও খোলা থাকবে।

নিউজ ট্যাগ: ডিএনসিসি আয়কর

আরও খবর



কাল চট্টগ্রামের ৬০ গ্রামে ঈদ

প্রকাশিত:রবিবার ০১ মে ২০২২ | হালনাগাদ:রবিবার ০১ মে ২০২২ | ৫৭৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

কাল সোমবার (০২ মে) চন্দনাইশ শাহ্ছুফী মমতাজিয়া দরবার শরীফ ও সাতকানিয়ার মির্জারখীল দরবার শরীফের অনুসারীরা সৌদি আরবের সঙ্গে ঈদ উদ্যাপন করবেন। চট্টগ্রাম, রাঙ্গামাটি, কক্সবাজার, নোয়াখালী, কুমিল্লা, মুন্সিগঞ্জ, নারায়ণগঞ্জ, ফতুল্লা, ময়মনসিংহ, ঢাকা, গাজীপুর, সিলেট, মৌলভীবাজার, খুলনা, বরিশাল, বরগুনা, পটুয়াখালী, ফিরোজপুর, ঝালকাটি, ফরিদপুর, মাদারীপুরের অর্ধ সহস্রাধিক গ্রামে কাল ঈদ-উল-ফিতর উদ্যাপিত হতে যাচ্ছে।

সৌদি আরবসহ বিশ্বের অন্যান্য স্থানের সঙ্গে সঙ্গতি রেখে মাহে শাওয়াল মাসের চাঁদ দেখা যাওয়াকে কেন্দ্র করে চন্দনাইশ উপজেলার কাঞ্চননগর শাহ্ছুফী মমতাজিয়া দরবার শরীফ ও সাতকানিয়া উপজেলার মির্জারখীল দরবার শরীফের অনুসারীরা সোমবার পবিত্র ঈদ-উল-ফিতর পালন করার প্রস্তুতি নিয়েছেন। এর অংশ হিসেবে চন্দনাইশ উপজেলার কাঞ্চননগর, পশ্চিম এলাহাবাদ, উত্তর কাঞ্চননগর আব্বাস পাড়া, পূর্ব এলাহাবাদ, মাইজপাড়া, ছৈয়দাবাদ, হাশিমপুর খুনিয়া পাড়া, পৌরসভার দক্ষিণ হারলা, সাতবাড়ীয়া, বরমা, বাইনজুরী, কেশুয়া, কানাইমাদারী, দক্ষিণ হাশিমপুর বড়পাড়া, ধোপাছড়ি, পটিয়ার হাইদগাঁও, মংলারপাড়া, বাহুলী, কালারপুল, খরনা, সিয়ানপাড়া, বাথুয়া, রাঙ্গুনিয়ার চন্দ্রঘোনা, লিচুবাগান, কুলুশিয়া, মদুনাঘাট, সাতকানিয়ার বাজালিয়া, ফকিরপাড়া, কেওচিয়া, মির্জারখীল শাহপুর, ঢেমশা, চরতী, বাঁশখালীর গুনাগুরী, মইশ্যাপাড়া, গুয়াজরপাড়া, কালীপুর, আনোয়ারার তৈলারদ্বীপ, বুরুমছড়া, লোহাগাড়ার বড়হাতিয়া, সীতাকু-ুর রহমতপাড়া, বাঁশবাড়িয়া, বাড়বকু-ু, সন্দীপ, মিরসরাই, হাটহাজারী, রাঙ্গুনিয়া, উখিয়া, বান্দরবান, আলী কদমে কাল ঈদ উদযাপিত হবে।

নোয়াখালী জেলার বেগমগঞ্জ, কুতুবপুর, ফেনী, ঢাকা জেলার নারায়ণগঞ্জের লামাপাড়া ফতুল্লা, বরিশাল জেলার সাগরদী, টিয়াখালী, জিয়াসড়ক, বাবুগঞ্জের খানপুরা, মাধবপাশা, কেদারপুর, মেহেন্দীগঞ্জের তালুকদারচর, পতাং, চরকেউটিয়া, সাহেবের হাট, বাকেরগঞ্জের সুন্দরকাঠি দরবার শরীফ, গোমা, পেয়ারপুর, হিজলায় শ্রীরামপুর দরবার শরীফ, ঘোশেরচর, মুলাদী, উত্তমনগর, ঝালকাঠি, পিরোজপুর, মঠবাড়িয়া, ভা-ারিয়া, পটুয়াখলীর বাউফলে ধাউরাভাঙ্গা, শাবুপুড়া, কয়েনা, শাপলাখালী, রাজনগর, দ্বিপাশা, মদনপুরা, চন্দ্রপাড়া, তাতেরকাঠি, রাঙ্গাবালী-পশুরীবুনিয়া, চরযমুনা, সেনেরহাওলা, খালগোড়া বাজার, ফুলখালী, কোরালিয়া, বাহেরচর, গলাচিপা, ডাকুয়া, কলাপাড়া সদর,ইটবাড়িয়া, নিশানবাড়িয়া দরবার শরীফ,ধানখালী, পাঁচজুনিয়া, চালিতাবুনিয়া, লালুয়া, তেগাছিয়া, চান্দুখালী দরবার শরীফ এবং বরগুনা, শরীয়তপুর, মাদারিপুর, নরসিংদী,ভোলাসহ বাংলাদেশে প্রায় শতাধিক ঈদের জামাত অনুষ্ঠিত হবে বলে সংশ্লিটরা জানান।

জানা যায়, প্রায় দুই শতাধিক বছর আগে সাতকানিয়া মির্জারখীল গ্রামে হযরত মাওলানা মোখলেছুর রহমান জাঁহাগিরি (রঃ) হানাফী মাজহাবের ফতোয়া অনুযায়ী পৃথিবীর যে কোন দেশে চাঁদ দেখা গেলে রোজা ও ঈদসহ সকল ধর্মীয় উৎসব পালন করার ফতোয়া দিয়েছেন। তারই উত্তরসূরি হযরত মাওলানা আবদুল হাই জাঁহাগিরির অন্যতম খলিফা চন্দনাইশ শাহ্ছুফি দরবারের পীর হযরত মাওলানা শাহ্ছুফি আমজাদ আলী (রঃ) মুরিদ ও অনুসারিরা একই নিয়মে ঈদ উৎসব পালন করে আসছে। দরবার শরীফের পীর মাও. হজরত শাহ্সুফি ছৈয়্যদ মোহাম্মদ আলী উক্ত দরবারের ঈদের জামাত পরিচালনা করবেন। তিনি অন্যান্য দরবারের অনুসারীরা যারা কাল ঈদ পালন করছেন তাদেরকে আন্তরিক মোবারকবাদ জানিয়ে বাংলাদেশসহ সারাবিশ্বে একই দিনে রোজা ও ঈদসহ সকল ধর্মীয় কার্যক্রম পালনের আহবান জানান।

এখানে উল্লেখ্য, গত ২ এপ্রিল সাতকানিয়া মির্জারখীল ও চন্দনাইশ শাহসুফি দরবার শরীফের অনুসারীরা বিশ্বের যুক্তরাষ্ট্রে চাঁদ দেখা যাওয়ার ওপর ভিত্তি করে রোজা শুরু করেছিলেন। সে হিসেবে কাল মাহে শাওয়াল মাসের চাঁদ দেখাকে কেন্দ্র করে ঈদ-উল-ফিতর পালন করতে যাচ্ছে। একইভাবে মির্জারখীল দরবারের সাজ্জাদানশীন শাহজাদা মাওলানা সাজ্জাদুল আরেফিন সৌদি আরবের সঙ্গে সঙ্গতি রেখে রোজার নিয়মে ঈদ পালন করার মত ব্যক্ত করেছেন। এদিকে চন্দনাইশ শাহছুফি দরবার শরীফের সাজ্জাদানশীন শাহসুফি মাওলানা ছৈয়দ মোঃ আলী তাদের পূর্বপুরুষের নিয়মানুযায়ী বিশ্বের যে কোন স্থানে চাঁদ দেখাকে কেন্দ্র করে রোজা ও ঈদ পালন করে আসছেন। সে হিসেবে বিশ্ব জনগোষ্ঠীর সঙ্গে সঙ্গতি রেখে এবছরও রোজা পালনের পাশাপাশি কাল ঈদ পালন করার আশাবাদ ব্যক্ত করেছেন। কাঞ্চননগর শাহ সুফি জাঁহাগিরিয়া দরবার শরীফে সকাল ৯ টায় প্রথম ঈদের জামাত অনুষ্ঠিত হবে।


আরও খবর
টাঙ্গাইলে সড়ক দুর্ঘটনায় নিহত ২

সোমবার ৩০ নভেম্বর ২০২০




আশুলিয়া থেকে ৫ মামলার সাজাপ্রাপ্ত আসামি গ্রেপ্তার

প্রকাশিত:রবিবার ১৫ মে ২০২২ | হালনাগাদ:রবিবার ১৫ মে ২০২২ | ২৭০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

পাবনার ভাঙ্গুড়ায় বাচ্চু হোসেন (৪২) নামের সাজাপ্রাপ্ত এক পলাতক আসামিকে গ্রেপ্তার করেছে পুলিশ। তার বিরুদ্ধে ৫টি সিআর মামলা ও একটি সাধারণ ওয়ারেন্ট রয়েছে। রোববার (১৫ মে) সকালে তাকে আদালতের মাধ্যমে পাবনা জেলহাজতে পাঠানো হয়েছে। এর আগে শনিবার (১৪ মে) মোবাইল ফোন ট্রাকিংয়ের মাধ্যমে ঢাকার আশুলিয়া থেকে তাকে গ্রেপ্তার করা হয়। বাচ্চু উপজেলার উত্তর মেন্দা গ্রামের আব্দুর রশিদের ছেলে।

ভাঙ্গুড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মু. ফয়সাল বিন আহসান বলেন, গ্রেপ্তারকৃত বাচ্চু হোসেন একজন ধূর্ত প্রকৃতির লোক ও চিহ্নিত প্রতারক। তিনি চাটমোহর, ভাঙ্গুড়া, ফরিদপুর উপজেলার বিভিন্ন মানুষের সঙ্গে প্রতারণা করে টাকা হাতিয়ে নিয়েছেন। এসব ঘটনায় তার বিরুদ্ধে পাবনার আদালতে ৫টি সিআর মামলা ও একটিতে সাধারণ ওয়ারেন্ট রয়েছে। সব মামলায়ই তার বিভিন্ন সময়ে বিভিন্ন মেয়াদে সাজা হয়েছে।

তিনি জানান, তিনি দীর্ঘ দিন পুলিশের চোখ ফাঁকি দিয়ে পালিয়ে বেড়াচ্ছিলেন। তাকে ধরতে বিভিন্ন সময় অভিযান চালানো হয়। পুলিশ ঢাকার আশুলিয়া থানার বিবাংলা এলাকা থেকে শনিবার (১৪ মে) তাকে গ্রেপ্তার করে। আশুলিয়া থানা পুলিশের সহায়তায় ভাঙ্গুড়া থানার এসআই আবু তাহের ও এএসআই জাহিদুল ইসলাম তাকে গ্রেপ্তার করে থানায় নিয়ে আসেন।


আরও খবর



হাতিয়ার সাথে সারা দেশের নৌ যোগাযোগ বন্ধ

প্রকাশিত:সোমবার ০৯ মে ২০২২ | হালনাগাদ:সোমবার ০৯ মে ২০২২ | ৩৯০জন দেখেছেন

Image

নোয়াখালী প্রতিনিধি:

ঘূর্ণিঝড় অশনি এর কারণে নদী উত্তাল থাকায় হাতিয়া দ্বীপের সঙ্গে সারা দেশের নৌ চলাচল বন্ধ করে দিয়েছেন উপজেলা প্রশাসন।

বিষয়টি নিশ্চিত করেছেন হাতিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মো.সেলিম হোসেন। এতে করে দূর্ভোগে পড়েছে হাতিয়া থেকে ঢাকা, চট্টগ্রাম, নোয়াখালী সহ বিভিন্ন জায়গায় যাওয়ার জন্য অপেক্ষমান যাত্রীরা।

সোমবার (৯ মে) সকাল থেকে বৈরী আবহাওয়ার কারণে উপজেলা প্রশাসন পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত নৌ চলাচল বন্ধ থাকবে।

উপজেলা প্রশাস সূত্রে জানা যায়, এছাড়া মাছ ধরার সকল প্রকার নৌকা ও ট্রলারগুলো কে উপকূলের কাছাকাছি থাকতে নির্দেশ দেয়া হয়েছে। এদিকে দ্বীপ উপজেলা হাতিয়ার উপর দিয়ে সকাল থেকে দমকা হাওয়া ও ভারি বর্ষণ অব্যাহত রয়েছে। ফলে মানুষের স্বাভাবিক জীবনযাত্রা ব্যাহত হয়ে পড়েছে।


আরও খবর