আজঃ বৃহস্পতিবার ১৩ মে ২০২১
শিরোনাম

অষ্টম শ্রেণি পাসে চাকরি দিচ্ছে বাংলাদেশ নৌবাহিনী

প্রকাশিত:বৃহস্পতিবার ০৮ এপ্রিল ২০২১ | হালনাগাদ:বৃহস্পতিবার ০৮ এপ্রিল ২০২১ | ১৫৩জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

জনবল নিয়োগের জন্য বিজ্ঞপ্তি প্রকাশ করেছে বাংলাদেশ নৌবাহিনী পরিচালিত ডকইয়ার্ড অ্যান্ড ইঞ্জিনিয়ারিং ওয়ার্কস লিমিটেড। আগ্রহী প্রার্থীরা যোগ্যতা থাকলে অনলাইনের মাধ্যমে আগামী ২৫ এপ্রিল পর্যন্ত আবেদন করতে পারবেন।

প্রতিষ্ঠানের নাম : ডকইয়ার্ড অ্যান্ড ইঞ্জিনিয়ারিং ওয়ার্কস লিমিটেড, সোনাকান্দা, নারায়ণগঞ্জ

পরিচালনায় : বাংলাদেশ নৌবাহিনী

পদের নাম : যানবাহন চালক (এমটিডি)

পদ-সংখ্যা : ০৫ জন

শিক্ষাগত যোগ্যতা : অষ্টম শ্রেণি

অভিজ্ঞতা : ০৫ বছর

চাকরির ধরন : ফুল টাইম

প্রার্থীর ধরন : নারী-পুরুষ

কর্মস্থল : নারায়ণগঞ্জ

বেতন : আলোচনা সাপেক্ষে

আবেদনের প্রক্রিয়া : আবেদনের প্রক্রিয়া নিয়োগ পত্রে উল্লেখ করা আছে।

আবেদনের সময়সীমা : আগ্রহী প্রার্থীরা আগামী ২৫ এপ্রিল ২০২১ তারিখ পর্যন্ত আবেদন করতে পারবেন।

উপস্থিতির তারিখ : আগামী ২৭ এপ্রিল ২০২১ তারিখ

সময় : সকাল ০৯টা

স্থান : ডকইয়ার্ড অ্যান্ড ইঞ্জিনিয়ারিং ওয়ার্কস লিমিটেড, বাংলাদেশ নৌবাহিনী, সোনাকান্দা, বন্দর, নারায়ণগঞ্জ।


আরও খবর



দেশে ভারতীয় ভিসা কেন্দ্রের কার্যক্রম স্থগিত

প্রকাশিত:বৃহস্পতিবার ১৫ এপ্রিল ২০২১ | হালনাগাদ:বৃহস্পতিবার ১৫ এপ্রিল ২০২১ | ১৩০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image
বাংলাদেশ সরকার কর্তৃক ১৪-২১ এপ্রিল পর্যন্ত বাস্তবায়িত লকডাউনের পরিপ্রেক্ষিতে বাংলাদেশ জুড়ে সমস্ত ভারতীয় ভিসা আবেদন কেন্দ্রগুলির কার্যক্রম সাময়িকভাবে স্থগিত করা হয়েছে

ঢাকাসহ দেশজুড়ে ভারতীয় ভিসা আবেদন কেন্দ্রগুলির কার্যক্রম সাময়িকভাবে স্থগিত করা হয়েছে। ঢাকায় ভারতীয় দূতাবাসের ভেরিফায়েড ফেসবুক পেজে এক পোস্টে এ তথ্য জানানো হয়।

ওই পোস্টে বলা হয়, বাংলাদেশ সরকার কর্তৃক ১৪-২১ এপ্রিল পর্যন্ত বাস্তবায়িত লকডাউনের পরিপ্রেক্ষিতে বাংলাদেশ জুড়ে সমস্ত ভারতীয় ভিসা আবেদন কেন্দ্রগুলির কার্যক্রম সাময়িকভাবে স্থগিত করা হয়েছে।

ওই পোস্টে আরও জানানো হয়, ইতোমধ্যে জমা দেওয়া আবেদনসমূহের বিষয়ে জানতে এবং যেকোনো জরুরি অনুরোধের জন্য [email protected] এই ঠিকানায় যোগাযোগ করতে হবে।


আরও খবর



ইফতারে পুষ্টিকর মজাদার ফ্রুটস ফিরনি

প্রকাশিত:বুধবার ২৮ এপ্রিল ২০২১ | হালনাগাদ:বুধবার ২৮ এপ্রিল ২০২১ | ১১৩জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

এই গরমে দীর্ঘ সময় না খেয়ে রোজা রাখার পর, ইফতারে ঠাণ্ডা হালকা খাবার বেশি ভালো লাগে ডুবু তেলে ভাজাপোড়া মুখোরোচক খাবারের চেয়ে। তৈরি করতে পারেন দারুণ মজার, স্বস্তি ও পুষ্টি দেওয়া  ফ্রুটস ফিরনি।

উপকরণ-দুধ ১লিটার ,গুঁড়া দুধ ১কাপ,পোলাও-এর চাল আধা ভাঙা ১/৪কাপ,সাগুদানা(১ঘণ্টা ভিজিয়ে ধুয়ে নিতে হবে) ১/৪কাপ,কাজু বাদাম বাটা ১টেবিল চামচ, এলাচ গুঁড়া ১চিমটি,কনডেন্স মিল্ক ১কাপ, ক্রিম ১কাপ,ফ্রুট ককটেল ১টিন,জাফরান ১চিমটি, মাওয়া ১/২কাপ, পেস্তা বাদাম বাটা ১টেবিল চামচ, পেস্তা বাদাম কুচি ১টেবিল চামচ, কাঠ বাদাম কুচি ১টেবিল চমচ, স্প্রিন্ক্লেস ১টেবিল চামচ।

প্রস্তুতি প্রণালী-তরল দুধের সঙ্গে গুঁড়া দুধ,কনডেন্স মিল্ক মিশিয়ে জ্বাল দিতে হবে। ফুটে উঠলে বাদাম বাটা জাফরান,পোলাও চাল ও সাগু  দিয়ে নাড়তে হবে। চাল সেদ্ধ হলে ক্রিম দিয়ে মিশ্রণটাকে অল্প  ঠাণ্ডা করে ফ্রুটস মিশিয়ে নামিয়ে সাজিয়ে পরিবেশন করতে হবে।

নিউজ ট্যাগ: ফ্রুটস ফিরনি

আরও খবর



অবৈধ ভূমি দখলের সাথে জড়িত পাকিস্তান সেনাবাহিনী

প্রকাশিত:বৃহস্পতিবার ২৯ এপ্রিল ২০২১ | হালনাগাদ:বৃহস্পতিবার ২৯ এপ্রিল ২০২১ | ৯৩জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

অবৈধ ভূমি দখলে জড়িত থাকার অভিযোগে পাকিস্তানের প্রতিরক্ষা আবাসন কর্তৃপক্ষের (ডিএইচএ) ব্যাপক সমালোচনা করেছেন লাহোরের হাইকোর্টের প্রধান বিচারপতি মোহাম্মদ কাসিম খান।

সেনাবাহিনী দেশটির সবচেয়ে বড় ভূমি দখলকারী হওয়ায়আফসোসের কথাও জানান তিনি।-খবর ডন অনলাইনের

ইভাকিউই ট্রাস্ট প্রোপার্টি বোর্ডের (ইটিপিবি) কাছ থেকে বৈধভাবে জমি ইজারা নেওয়া তিন ব্যক্তি ডিএইচএর বিরুদ্ধে আদালতে রিট আবেদন করেন। তাদের বৈধ জমিতে যাতে সেনাবাহিনী হস্তক্ষেপ না করে, আদালতের কাছে সেই নিশ্চয়তা দাবি করেন।

এমনকি হাইকোর্টের জমিও সেনাবাহিনী দখলে নিয়েছে বলে জানান কাসিম খান। এ নিয়ে সেনাবাহিনীর প্রধানকে একটি চিঠি লিখতে লাহোর হাইকোর্টের রেজিস্ট্রারকে নির্দেশ দিয়েছেন প্রধান বিচারপতি।

তবেই হাইকোর্টের জমিদখল নিয়ে ডিএইচএর কাউন্সেল আলতাফুর রহমান কিছু জানেন না বলে দাবি করেন। প্রধানবিচারপতি বলেন, এই ঘটনার সত্যতা নিশ্চিত করতে লাহোরের কোর্পস কমান্ডারকে তলব করা হতে পারে। তিনি আরও বলেন, সেনাবাহিনীর উর্দি মানুষের সেবার জন্য, রাজা হিসেবে শাসন করার জন্য না।

সেনাবাহিনী নিয়ে ন্যূনতম ভুল কিছু বলেননি জানিয়ে কাসিম খান বলেন, আল্লাহ আমাকে সত্য বলার সাহস দিয়েছেন। সেনাবাহিনী যেভাবে সাধারণ মানুষের জমি দখল করছে, তা ভূমিদস্যুতা ছাড়া আর কিছু না।


আরও খবর



পেছাল ঢাবি ভর্তি পরীক্ষা

প্রকাশিত:বৃহস্পতিবার ২৯ এপ্রিল ২০২১ | হালনাগাদ:বৃহস্পতিবার ২৯ এপ্রিল ২০২১ | ৯৩জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

করোনাভাইরাস পরিস্থিতির কারণে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ২০২০-২০২১ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষার তারিখ পরিবর্তন করা হয়েছে। এতে পরীক্ষা পূর্বঘোষিত তারিখ থেকে প্রায় দুই মাস পিছিয়ে গেছে। বৃহস্পতিবার (২৯ এপ্রিল) সকালে বিশ্ববিদ্যালয়ের সাধারণ ভর্তি কমিটির এক জরুরি ভার্চুয়াল সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়। ঢাবি জনসংযোগ বিভাগ থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, করোনাভাইরাস (কোভিড-১৯) উদ্ভূত পরিস্থিতিতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ২০২০-২০২১ শিক্ষাবর্ষে প্রথম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণিতে ভর্তি পরীক্ষার তারিখ পুনর্নির্ধারণ করা হয়েছে।

পুনর্নির্ধারিত তারিখ অনুযায়ী ইউনিটের ভর্তি পরীক্ষা আগামী ৬ আগস্ট (শুক্রবার), ইউনিটের ভর্তি পরীক্ষা ৭ আগস্ট (শনিবার), ইউনিটের ভর্তি পরীক্ষা ১৩ আগস্ট (শুক্রবার), ইউনিটের ভর্তি পরীক্ষা ১৪ আগস্ট (শনিবার) এবং ইউনিটের ভর্তি পরীক্ষা (সাধারণ জ্ঞান) ৩১ জুলাই (শনিবার) অনুষ্ঠিত হবে। ইউনিটের ভর্তি পরীক্ষার (অংকন) তারিখ যথাসময়ে জানিয়ে দেয়া হবে।

সংবাদ বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, পুনর্নির্ধারিত তারিখ অনুযায়ী সকল ইউনিটের ভর্তি পরীক্ষার প্রবেশপত্র আগামী ১০ জুলাই থেকে পরীক্ষা শুরুর ৩০ মিনিট পূর্ব পর্যন্ত ডাউনলোড করা যাবে। এছাড়া ভর্তি পরীক্ষার অন্যান্য নির্দেশনা ও শর্ত অপরিবর্তিত থাকবে।


আরও খবর



বাবুনগরী রাষ্ট্রপতি হবেন এবং প্রধানমন্ত্রী হবেন মামুনুল হক

প্রকাশিত:বৃহস্পতিবার ০৬ মে ২০২১ | হালনাগাদ:বৃহস্পতিবার ০৬ মে ২০২১ | ১৬৮জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

হেফাজতে ইসলামের নেতাকর্মীদের গ্রেপ্তার অভিযানের মধ্যেই সংগঠনটির একজন নেতা জানিয়েছেন, তারা ক্ষমতায় আসার পর কাদের কাদের ফাঁসিতে ঝোলানো হবে সেই তালিকা প্রস্তুত করা হয়েছে। এছাড়াও তাদের চোখ টেনে টেনে ছিঁড়ে ফেলা হবে বলেও ঘোষণা দিয়েছেন সেই নেতা।

সম্প্রতি সময়ে ওই নেতার একটি ওয়াজের ভিডিও ভাইরাল হয়েছে। সেখানে তাকে বলতে দেখা যাচ্ছে, একদিন তাদের সংগঠনের আমির জুনায়েদ বাবুনগরী এই দেশের রাষ্ট্রপতি হবেন এবং প্রধানমন্ত্রী হবেন মামুনুল হক। তারা ক্ষমতায় আসার পর ফতোয়া বোর্ড গঠন করে ফাঁসির রায় দেবেন।

জানা গেছে, ওই আলেমের নাম নূর হোসাইন নুরানী। হেফাজতে ইসলামের বিলুপ্ত কমিটির কেন্দ্রীয় সদস্য ছিলেন তিনি। এছাড়াও তিনি আহমদিয়া বিরোধী আন্দোলন করা খতমে নবুওয়ত আন্দোলন বাংলাদেশ- সংগঠনটির সভাপতি।

জানা গেছে, তিনি যে ওয়াজটিতে এসব বক্তব্য রেখেছেন তা গাজীপুরের কালিয়াকৈরের মৌচাক এলাকার। ওয়াজের একটি ব্যানার থেকে জানা যাচ্ছে গত ২২ এপ্রিলের আগে হয়েছিল ওয়াজটি। কেননা, ওইদিন নুরানী তার নিজ এলাকা মুন্সিগঞ্জ সদর উপজেলা থেকে গ্রেপ্তার হয়।


আরও খবর