আজঃ শুক্রবার ২৯ মার্চ ২০২৪
শিরোনাম

অভিনেত্রী আঁখির অবস্থা আশঙ্কাজনক, রাখা হয়েছে আইসিইউতে

প্রকাশিত:শুক্রবার ০৩ ফেব্রুয়ারী ২০২৩ | হালনাগাদ:শুক্রবার ০৩ ফেব্রুয়ারী ২০২৩ | অনলাইন সংস্করণ
বিনোদন ডেস্ক

Image

রাজধানীর মিরপুরে শুটিংস্পটে অগ্নিদগ্ধ হওয়া টিভি অভিনেত্রী শারমিন আঁখির অবস্থা আশঙ্কাজনক বলে জানা গেছে। শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে চিকিৎসাধীন আঁখিকে হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) রাখা হয়েছে। শ্বাসনালীসহ তার শরীরের ৩৫ শতাংশ দগ্ধ রয়েছে।

আজ শুক্রবার বিকেলে শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটের প্রধান সমন্বয়কারী ডা. সামন্ত লাল সেন বলেন, বৃহস্পতিবার আঁখির কিছুটা শ্বাসকষ্ট হওয়ার কারণে তাকে আইসিইউতে রাখা হয়েছে। সেখানেই তার সব চিকিৎসা চলছে। এর পাশাপাশি তার শরীরের জ্বরও ছিল।

এদিকে, আখির স্বামী নির্মাতা রাহাত কবির বলেন, তার স্ত্রীর শারীরিক অবস্থা আশঙ্কাজনক। বৃহস্পতিবার আঁখির জ্বর ও শ্বাসকষ্ট হয়। এখনো আইসিইউতেই আছেন তিনি। শারীরিক অবস্থার কোনো উন্নতি ঘটেনি বলেও জানান তিনি।

এর আগে ২৮ জানুয়ারি মিরপুরের একটি শুটিং বাড়ির মেকআপ রুমে বিস্ফোরণে গুরুতর আহত হন শারমিন আঁখি। সেদিনই তাকে শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে ভর্তি করা হয়।

বিস্ফোরণে আঁখির হাত, পা, চুলসহ শরীরের ৩৫ ভাগ পুড়ে যায়। এর মধ্যে শারীরিক অবস্থার অবনতি ঘটায় তাকে প্লাজমা দিতে হয়েছে।

এক দশকেরও বেশি ধরে অভিনয় করছেন শারমিন আঁখি। শোবিজে আঁখির যাত্রা শুরু হয় অরিন্দম নাট্য সম্প্রদায়ের মধ্য দিয়ে। পরবর্তীতে নাম লেখান টিভি নাটকে। কাজ করেছেন নাটক, সিনেমা, বিজ্ঞাপন, মিউজিক ভিডিও এবং টেলিছবিতেও।


আরও খবর



গাজায় হত্যাকাণ্ড বন্ধে পদক্ষেপ না নেয়া দুঃখজনক: প্রধানমন্ত্রী

প্রকাশিত:রবিবার ২৪ মার্চ 20২৪ | হালনাগাদ:রবিবার ২৪ মার্চ 20২৪ | অনলাইন সংস্করণ
জ্যেষ্ঠ প্রতিবেদক

Image

প্রধানমন্ত্রী শেখ হাসিনা দুঃখ প্রকাশ করে বলেছেন, সারাবিশ্ব গাজায় হত্যাকাণ্ড প্রত্যক্ষ করছে, কিন্তু তা বন্ধে কেউ কোনো কার্যকর ব্যবস্থা নিচ্ছে না। এটি খুবই দুঃখজনক।

রোববার গণভবনে ফিলিস্তিনের ফতেহ আন্দোলনের (শাসক দল) মহাসচিব লেফটেন্যান্ট জেনারেল জেবরেল আলরজউবের সঙ্গে সৌজন্য সাক্ষাতে এ কথা বলেন তিনি।

সাক্ষাৎ শেষে প্রধানমন্ত্রীর স্পিচ রাইটার মো. নজরুল ইসলাম সাংবাদিকদের ব্রিফ করেন।

নজরুল ইসলাম বলেন, গাজায় ইসরায়েলি হামলার বিষয়ে নীরব অবস্থানের জন্য মানবাধিকার সংস্থাগুলোর কঠোর সমালোচনা করে প্রধানমন্ত্রী বলেন, এটি এক ধরনের ভন্ডামি।

প্রধানমন্ত্রী বলেন, মুসলমানদের ঐক্যবদ্ধ থাকা উচিত এবং এটি করা উচিত মুসলিম উম্মাহর নিরাপত্তা এবং ফিলিস্তিনিদের দুর্দশা লাঘবের জন্য।

শেখ হাসিনা ফিলিস্তিনিদের প্রতি তার দ্ব্যর্থহীন সমর্থন পুনর্ব্যক্ত করে গাজায় নারী ও শিশুসহ হাজার হাজার মানুষ হত্যাসহ ইসরায়েলি বাহিনীর হাসপাতালে হামলার নিন্দা করেন। তিনি গাজায় মৃত্যুর জন্য শোক প্রকাশ করেন এবং গাজায় অবিলম্বে যুদ্ধবিরতির দাবি জানান।

শেখ হাসিনা বলেন, বাংলাদেশ এরই মধ্যে মিশরের মাধ্যমে ফিলিস্তিনি জনগণের জন্য দুই দফা ত্রাণ সহায়তা পাঠিয়েছে। আমি যেখানেই সুযোগ পেয়েছি ফিলিস্তিনি জনগণের জন্য আন্তর্জাতিক ফোরামে সবসময় আওয়াজ তুলেছি।

এ সময় প্রধানমন্ত্রীর মুখ্য সচিব মো. তোফাজ্জল হোসেন মিয়া উপস্থিত ছিলেন।


আরও খবর



পাকিস্তানের ২৪তম প্রধানমন্ত্রীর শপথ নিলেন শেহবাজ শরিফ

প্রকাশিত:সোমবার ০৪ মার্চ ২০২৪ | হালনাগাদ:সোমবার ০৪ মার্চ ২০২৪ | অনলাইন সংস্করণ
আন্তর্জাতিক ডেস্ক

Image

পাকিস্তানের ২৪তম প্রধানমন্ত্রী হিসেবে শপথ নিয়েছেন মুসলিম লীগ-নওয়াজ (পিএমএল-এন) প্রধান শেহবাজ শরিফ। সোমবার (৪ মার্চ) ইসলামাবাদের প্রেসিডেন্ট হাউসে শপথ নেন তিনি।

পাকিস্তানি সংবাদমাধ্যম জিও নিউজ ও দ্য ডন জানিয়েছে, প্রেসিডেন্ট হাউস আইওয়ান-ই-সদরে শেহবাজ শরিফকে শপথ পড়ান প্রেসিডেন্ট আরিফ আলভি। এ সময় উপস্থিত ছিলেন সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরিফ, সাবেক প্রেসিডেন্ট আসিফ আলী জারদারি, পিপলস পার্টির (পিপিপি) চেয়ারম্যান ও জোটসঙ্গী বিলাওয়াল ভুট্টো-জারদারি এবং সিন্ধ, পাঞ্জাব ও বেলুচিস্তান প্রদেশের মুখ্যমন্ত্রীরা।

পাকিস্তান সামরিক বাহিনীর প্রধান জেনারেল আসিম মুনীরও শপথ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। এ ছাড়াও পাকিস্তানে নিযুক্ত বিশ্বের বিভিন্ন দেশের রাষ্ট্রদূত ও কূটনীতিকরাও শপথ অনুষ্ঠানে অংশ নেন। শপথ গ্রহণের পর পাকিস্তানের নবনির্বাচিত প্রধানমন্ত্রীকে গার্ড অব অনার দেওয়া হয়।

এর আগে রবিবার দেশটির সংসদের নিম্নকক্ষ জাতীয় পরিষদের (এনএ) ভোটাভুটিতে ২০১ জন আইনপ্রণেতার ভোট পেয়ে প্রধানমন্ত্রী নির্বাচিত হন শেহবাজ শরিফ। দেশটির সাতটি রাজনৈতিক দল সমর্থন দেওয়ায় পিএমএল-এনের প্রধান শেহবাজ শরিফের জয় অনেকটাই প্রত্যাশিত ছিল।

২০২২ সালের এপ্রিলে পাকিস্তানের তৎকালীন প্রধানমন্ত্রী ইমরান খান নেতৃত্বাধীন সরকার ক্ষমতাচ্যুত হওয়ার পর নতুন প্রধানমন্ত্রী হিসেবে দায়িত্ব নিয়েছিলেন শেহবাজ শরিফ। প্রায় ১৬ মাস প্রধানমন্ত্রীর দায়িত্ব পালনের পর দ্বিতীয় দফায় আবারও প্রধানমন্ত্রীর মসনদে ফেরা হলো তার।


আরও খবর



টাকা ফেরত পেলো ইভ্যালির আরও ১০০ গ্রাহক

প্রকাশিত:মঙ্গলবার ০৫ মার্চ ২০২৪ | হালনাগাদ:মঙ্গলবার ০৫ মার্চ ২০২৪ | অনলাইন সংস্করণ
নিজস্ব প্রতিবেদক

Image

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের অভিযোগ নিষ্পত্তির মাধ্যমে পাওনা টাকা ফেরত পেয়েছেন ইভ্যালির আর ১০০ জন গ্রাহক।

মঙ্গলবার (৫ মার্চ) দুপুরে রাজধানীর কারওয়ান বাজারে জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরের কার্যালয়ে গ্রাহকদের টাকা ফেরত দেওয়ার কার্যক্রম শুরু হয়।

অধিদপ্তরের সভাকক্ষে মহাপরিচালক এ এইচ এম সফিকুজ্জামান উপস্থিত থেকে গ্রাহকদের হাতে এসব পাওনা টাকার চেক তুলে দেন। এর আগে গত মাসে ফেব্রুয়ারির শুরুতে ১৫০জন গ্রাহক টাকা ফেরত পেয়েছিলেন অধিদপ্তরের নিষ্পত্তির মাধ্যমে।

ই-কমার্স প্রতিষ্ঠান ইভ্যালি থেকে অর্ডার করে পণ্য না পেয়ে যারা জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরে অভিযোগ করেছিলেন এমন গ্রাহকরাই দ্বিতীয়বারেরর মতো টাকা ফেরত পেয়েছেন। অধিদপ্তরে প্রায় ৭ হাজার ৫০০টি অভিযোগ রয়েছে।


আরও খবর
দেশে এলো এক হাজার টন আলু

বুধবার ২৭ মার্চ ২০২৪




চট্টগ্রাম বিমানবন্দরে কোটি টাকার স্বর্ণসহ আটক ২

প্রকাশিত:শনিবার ০২ মার্চ 2০২4 | হালনাগাদ:শনিবার ০২ মার্চ 2০২4 | অনলাইন সংস্করণ
রাহুল সরকার, চট্টগ্রাম ব্যুরো

Image

চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে ১ কেজি ১১৪ গ্রাম স্বর্ণসহ মো. শফিকুল ইসলাম ও মো. মোরশেদ নামের দুই ব্যক্তিকে আটক করেছে কাস্টমস শুল্ক গোয়েন্দা বিভাগ।

শনিবার (২ মার্চ) সকালে শারজাহ থেকে আসা বিমানের যাত্রী ছিলেন তারা। আটক মো. শফিকুল ইসলাম চট্টগ্রামের পটিয়া উপজেলা ও মো. মোরশেদ হাটহাজারী উপজেলার বাসিন্দা।

শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরের পরিচালক গ্রুপ ক্যাপ্টেন তসলিম আহমেদ স্বর্ণ উদ্ধারের সত্যতা নিশ্চিত করে জানান, শারজাহ থেকে আসা দুই ব্যক্তি বিমানবন্দরের কাস্টমস এরিয়া অতিক্রম করার সময় স্ক্যানিংয়ে তাদের লাগেজে স্বর্ণের অস্তিত্ব পাওয়া যায়। পরে তাদের লাগেজ তল্লাশি করে দুটি ব্লেন্ডিং মেশিনের ভিতর অভিনব কায়দায় লুকানো মোট ১ কেজি ১১৪ গ্রাম স্বর্ণ উদ্ধার করা হয়। পরে এই যাত্রীদেরকে আটক করা হয়। উদ্ধারকৃত স্বর্ণের আনুমানিক মূল্য এক কোটি টাকা বলে কাস্টমস শুল্ক গোয়েন্দারা জানিয়েছেন।


আরও খবর



আজকের রাশিফল: মঙ্গলবার ৫ মার্চ ২০২৪

প্রকাশিত:মঙ্গলবার ০৫ মার্চ ২০২৪ | হালনাগাদ:মঙ্গলবার ০৫ মার্চ ২০২৪ | অনলাইন সংস্করণ
জীবন ধারা ডেস্ক

Image

আজ নতুন কী ঘটতে চলেছে? আজ কি আপনার জন্য ভাল কিছু অপেক্ষা করে আছে? কেমন থাকবে আপনার আর্থিক অবস্থা? নাকি খারাপ কিছুর অপেক্ষা করে আছে আপনার ভাগ্যে। বিখ্যাত জ্যোতিষীর দ্বারা বিশ্লেষণের পর আজকের দিন নিয়ে ভবিষ্যত গণনা জানুন আপনার আজকের রাশিফলে।

মেষ : শরীরচর্চা করে নিজেকে সুস্থ এবং মানসিকভাবে চনমনে রাখুন। বাবার দেওয়া পরামর্শ কর্মক্ষেত্রে অনেক সুবিধা করে দেবে। নেশা কাটিয়ে না উঠলে স্নায়ুর সমস্যা দেখা দেবে।

বৃষ : কোনও সাধু ব্যক্তির প্রভাবে আপনার মধ্যে আধ্যাত্মিক চেতনা দেখা দেবে। স্ত্রীয়ের সাথে মতানৈক্য হতে পারে। ভারি জিনিসের থেকে দূরে থাকুন। সন্তানের জন্য গর্বিত হবেন আজ । আজ শরীরের যত্ন নিন।

মিথুন : শরীর ক্লান্ত থাকবে। তাই বিশ্রাম নেওয়া দরকার । পরিবারের মানুষদের সাথে আড্ডা দিয়ে মন ভালো থাকবে। ভাই বোনদের সাহায্যে আজ কিছু আর্থিক সুবিধা পেতে পারেন। পেশি গুলিকে বিশ্রাম দিন।

কর্কট : বেশি অর্থ উপার্জনের জন্য নিজের উদ্ভাবনী ক্ষমতা ব্যবহার করুন। কাজ মিটিয়ে সন্ধ্যেটা বিনোদনে কাটান। পারিবারিক সমস্ত ঋণ মিটিয়ে দিতে পারবেন। পুরানো বন্ধুদের সাথে দেখা হবে।

সিংহ: টাকা পয়সার ব্যাপারে বেশি সংবেদনশীল হলে সম্পর্ক নষ্ট হতে পারে। ধর্মের প্রতি বিশ্বাস বাড়বে। অসুখ অল্পদিনের মধ্যেই সেরে যাবে। ইচ্ছাপূরণ করতে গিয়ে আপনাকে আর্থিক সমস্যায় পড়তে হতে পারে।

কন্যা : বাচ্চাদের কথা ভেবে সিদ্ধান্ত নিন। তাড়াহুড়ো করবেন না। স্বাস্থ্যের বিশেষ যত্ন নিন। নতুন প্রকল্পের মূলধন ধার নিতে পারেন আজ। ভাই বা বোন টাকা চাইতে পারে। সব দিক বিবেচনা করে টাকা দিন।

তুলা : আগ্রাসী মনোভাবের জন্য ব্যবসায় ক্ষতি হতে পারে। দেবেন। আপনার সৃজনশীল প্রতিভা আজ খ্যাতি এনে দেবে। আজ মন স্থির এবং শান্ত থাকবে। পুরানো বন্ধুদের সাথে দেখা হতে পারে। আনন্দে সময় কাটবে।

বৃশ্চিক : বাড়ির ছোট খাটো জিনিসের জন্য আজ প্রচুর ব্যয় হয়ে যাবে। কিছু সময় আনন্দে কাটবে। ব্যবসায়ীদের ক্ষেত্রে কর্মসূত্রে ভ্রমণে যেতে হতে পারে। খওয়াদাওয়াতে সতর্ক হন। নিজের কাজ অন্যকে দিয়ে করাবেন না।

ধনু : বিপদে পড়া মানুষদের অর্থ দিয়ে সাহায্য করুন। অনেক দিনের পুরানো বিনিয়োগগুলি থেকে আজ আর্থিক লাভ হবে। লম্বা ভ্রমণ এড়িয়ে চলাই বুদ্ধিমানের কাজ। ঠান্ডা মাথায় সবকিছু সামলান।

মকর : বহুদিন ধরে চলতে থাকা ঝগড়া আজ মিটে যাবে। সন্ধ্যায় স্ত্রীয়ের সাথে একান্তে সময় কাটান। ধর্মীয় কার্যকলাপে কিছু অর্থ ব্যয় হবে। স্বাস্থ্যের সমস্যায় পড়তে পারেন। শরীর ভালো থাকবেনা।

কুম্ভ : বেশি মানুষের ভিড়ে ক্লান্ত হয়ে উঠলে একান্তে সময় কাটান। ধার দেওয়া টাকা ফেরত পাবেন আজ। যা নতুন প্রকল্পের কাজে লাগবে। আপনার রসিক স্বভাব আজ সকলের দৃষ্টি আকর্ষণ করবে। বিবাহিত জীবনে অভাব হতে পারে।

মীন : আর্থিক সঞ্চয়ের ব্যাপারে বাবা মায়ের সাথে আলোচনা করুন। এই বিনিয়োগ আপনার ভবিষ্যতে কাজে আসবে। বিপদে পড়া মানুষকে সাহায্য করুন। আজ পরিস্থিতি আপনার অনুকূলে থাকবে।


আরও খবর
রোজায় ত্বক ভালো রাখতে যা করবেন

বুধবার ২৭ মার্চ ২০২৪