আজঃ বৃহস্পতিবার ০৯ ডিসেম্বর ২০২১
শিরোনাম

অভিনয় থেকে বিরতি নিয়েছেন ক্যাটরিনা

প্রকাশিত:মঙ্গলবার ২৩ নভেম্বর ২০২১ | হালনাগাদ:মঙ্গলবার ২৩ নভেম্বর ২০২১ | ৭১৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

কদিন পরই বিয়ের পিঁড়িতে বসতে যাচ্ছেন বলিউড সেনসেশন ক্যাটরিনা কাইফ ও অভিনেতা ভিকি কৌশল। এ খবর এখন ভারতজুড়ে টক অব দ্য টাউন।  ভারতীয় গণমাধ্যমের খবরে তাদের বিয়ের প্রস্তুতির সব আপডেট জানানো হচ্ছে।  ডিসেম্বরে বিয়ে সামনে রেখে অভিনয় থেকে বিরতি নিয়েছেন ক্যাটরিনা। টাইমস অব ইন্ডিয়ার বরাত দিয়ে এ খবর দিয়েছে ভারতের বিনোদনভিত্তিক ওয়েবসাইট বলিউড হাঙ্গামা।

সম্প্রতি রিলিজ পাওয়া সুরাইয়াভানশি ছবি দিয়ে প্রশংসায় ভাসছেন ক্যাট। যেটি বক্স অফিসে তোলপাড় সৃষ্টি করেছে।

চলচ্চিত্রটি মুক্তির পর ফুরফুরে মেজাজে থাকা ক্যাটরিনা কাজ থেকে এক মাস বিরতি নিয়েছেন। মূলত ডিসেম্বরে বিয়ের প্রস্তুতির কথা মাথায় রেখেই নায়িকা এ বিরতি নিয়েছেন বলে খবর।

ভিকি-ক্যাটরিনা এখন তাদের বিয়ের সাজসজ্জা নিয়ে ব্যস্ত। জুলুতে নতুন অ্যাপার্টমেন্ট ভাড়া করেছেন।  বিয়ের পর নাকি সেখানেই উঠবেন তারা।


আরও খবর
সায়ন্তিকার গাড়িতে ট্রাকের ধাক্কা

বৃহস্পতিবার ০৯ ডিসেম্বর ২০২১




তাপমাত্রা কমার আভাস: আবহাওয়া অধিদপ্তর

প্রকাশিত:বুধবার ১৭ নভেম্বর ২০২১ | হালনাগাদ:বুধবার ১৭ নভেম্বর ২০২১ | ৪৭০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

তিন দিন পর কেটেছে বৃষ্টিপাতের প্রবণতা। তবে আভাস রয়েছে তাপমাত্রা কমার। আবহাওয়া অফিস জানিয়েছে, আপাতত বৃষ্টিপাতের সম্ভাবনা নেই। তবে আন্দামান সাগরে সৃষ্টি হওয়া লঘুচাপটি ঘনীভূত নিম্নচাপে পরিণত হতে পারে। এক্ষেত্রে বাড়তে পারে বৃষ্টিপাতের সম্ভাবনা।

আবহাওয়াবিদ খো. হাফিজুর রহমান জানিয়েছেন, উত্তর আন্দামান সাগর এবং তৎসংলগ্ন এলাকায় অবস্থানরত লঘুচাপটি বর্তমানে দক্ষিণপূর্ব বঙ্গোপসাগর ও তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে। এটি ঘনীভূত হতে পারে। দক্ষিণ-পশ্চিম বঙ্গোপসাগর থেকে আসা লঘুচাপের বর্ধিতাংশ উত্তর বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত রয়েছে।

এই অবস্থায় বুধবার (১৭ নভেম্বর) সন্ধ্যা পর্যন্ত অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া প্রধানতঃ শুষ্ক থাকতে পারে। সারাদেশে রাতের তাপমাত্রা (১-২) ডিগ্রি সেলসিয়াস হ্রাস পেতে পারে এবং দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। ঢাকায় উত্তর /উত্তর-পশ্চিম দিক থেকে ঘণ্টায় এ সময় বাতাসের গতিবেগ থাকবে ৫ থেকে ১০ কি.মি.।

আগামী দু'দিনের আবহাওয়া সামান্য পরিবর্তন হতে পারে। বর্ধিত পাঁচদিনের আবহাওয়ার অবস্থায় রাতের তাপমাত্রা বৃদ্ধি পাবে।

মঙ্গলবার (১৬ নভেম্বর) দেশে সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে তেঁতুলিয়ায়, ১৩ দশমিক ৭ ডিগ্রি সেলসিয়াস। সর্বোচ্চ বৃষ্টিপাত হয়েছে ফেনীতে, ৬ মিলিমিটার। আর সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে টেকনাফে, ৩২ দশমিক ৭ ডিগ্রি সেলসিয়াস। ঢাকায় সর্বোচ্চ ও সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে যথাক্রমে ২৯ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস ও ২০ দশমিক ১ ডিগ্রি সেলসিয়াস।


আরও খবর



ফের মিরপুর রোড অবরোধ করেছে শিক্ষার্থীরা

প্রকাশিত:রবিবার ২৮ নভেম্বর ২০২১ | হালনাগাদ:রবিবার ২৮ নভেম্বর ২০২১ | ৩৭০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

গণপরিবহনে হাফ ভাড়া ও নিরাপদ সড়কের দাবিতে রাজধানীর মিরপুর রোডে ধানমন্ডি ২৭ নম্বরের মোড় এলাকায় সড়ক অবরোধ করেছে শিক্ষার্থীরা।

রবিবার (২৮ নভেম্বর) বেলা একটার দিকে এ ঘটনা ঘটে। শিক্ষার্থীরা এসময় সড়ক বন্ধ করে বিক্ষোভ  করতে থাকে। বিভিন্ন দাবি সংবলিত প্লাকার্ড হাতে স্লোগান দিতে থাকে প্রতিবাদী শিক্ষার্থীরা।

মোহাম্মদপুর সরকারি কলেজের উচ্চ মাধ্যমিক দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী অন্তর বলেন, আমরা আর কত প্রাণ দিলে সড়ক নিরাপদ হবে?

গ্রিন রোডের হামদর্দ পাবলিক কলেজ উচ্চ মাধ্যমিক দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী জিসান বলেন, আমরা সরকারকে সময় দিয়েছিলাম, কিন্তু আমাদের দাবি মানা হয়নি। তাই আমরা ফের রাস্তায় নেমেছি।

তিনি বলেন, সরকার বিআরটিসি বাসে হাফ পাশ ভাড়া দিয়েছে কিন্তু সব রুটে তো বিআরটিসি নেই। বেসরকারি বাসেও হাফ পাশ ভাড়া নিশ্চিত করতে হবে।

লালমাটিয়া মহিলা কলেজ, আইডিয়াল কলেজ, পাবলিক কলেজের শিক্ষার্থীরা বিক্ষোভে অংশ নিয়েছে।

উল্লেখ্য, সম্প্রতি সরকার জ্বালানি তেলের দাম বৃদ্ধি করার পর বাস ভাড়া পুনর্নির্ধারণ করা হয়। এরপর শিক্ষার্থীরা বেশ কিছু দিন ধরে হাফ ভাড়ার দাবিতে বিক্ষোভ করে। এরমধ্যে সড়কে নটর ডেম কলেজের শিক্ষার্থী  নাঈমের মৃত্যুর ঘটনার পর আবারও সরব হয়ে ওঠে শিক্ষার্থীরা।  এর আগে রাজধানীর গুলিস্তান, মতিঝিল, ধানমন্ডি এলাকায় শিক্ষার্থীরা বিক্ষোভ সমাবেশ ও সড়ক অবরোধ করে।


আরও খবর



মেসির সামনেই রেকর্ড ভেঙে দিলেন এমবাপে

প্রকাশিত:বৃহস্পতিবার ০৯ ডিসেম্বর ২০২১ | হালনাগাদ:বৃহস্পতিবার ০৯ ডিসেম্বর ২০২১ | ৭০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

লিয়োনেল মেসি মাঠে দাঁড়িয়ে প্রত্যক্ষ করলেন চ্যাম্পিয়ন্স লিগের ইতিহাসে তাঁর সবচেয়ে কম বয়সে ৩০ গোল করার রেকর্ড ভেঙে যেতে। যে নজির ভেঙে দিলেন সতীর্থ কিলিয়ান এমবাপে। এত কম বয়সে (২২ বছর ৩৫২ দিন) যা আগে কেউ পারেনি। মজার ব্যাপার, বিশ্বজয়ী ফ্রান্সের তরুণ তারকা ভাঙলেন সতীর্থ মেসির রেকর্ড। আর্জেন্টিনীয় কিংবদন্তি ৩০ গোল করেছিলেন ২৩ বছর ১৩১ দিনে।

প্যারিস সাঁ জারমাঁ নিজেদের মাঠে মঙ্গলবার ৪-১ হারাল ক্লাব ব্রাগেকে। এমবাপে ও লিয়োনেল মেসি, দুজনই জোড়া গোল করলেন। সাত মিনিটের মধ্যে দলকে ২-০ এগিয়ে দেন এমবাপে। প্রথম গোল আবার ৭২ সেকেন্ডে। মেসির দুটি গোল দুই অর্ধে (৩৮, ৭৬ মিনিটে)। রেকর্ড হাতছাড়া হলেও, মেসি চ্যাম্পিয়ন্স লিগে ৩৮টি ক্লাবের বিরুদ্ধে গোল করার ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর নজির স্পর্শ করলেন।

পেনাল্টি থেকে ৪-১ করার সৌজন্যে চ্যাম্পিয়ন্স লিগে ১২৫টি গোলও তাঁর হয়ে গেল। অপ্রতিরোধ্য গতিতে এগিয়ে চলেছে য়ুর্গেন ক্লপের লিভারপুল। মঙ্গলবার তারা এসি মিলানকে ২-১ গোলে হারিয়েছে। শুধু তাই নয়। ইংল্যান্ডের ক্লাবগুলির মধ্যে চ্যাম্পিয়ন্স লিগের ইতিহাসে গ্রুপের সব ম্যাচ জয়ের নজির গড়ল লিভারপুল। ছয় ম্যাচে তাদের পয়েন্ট দাঁড়াল ১৮। মঙ্গলবার যথারীতি গোল করলেন মহম্মদ সালাহ। ইটালিতে খেলেও এসি মিলানকে ২-১ হারিয়ে উঠে লিভারপুল ম্যানেজার য়ুর্গেন ক্লপের যাবতীয় উচ্ছ্বাসে মাতেন সালাহকে নিয়ে। ম্যাচের ২৮ মিনিটে ফিকায়ো তোমোরির গোলে এগিয়ে গিয়েছিল এসি মিলান। সাত মিনিটের মধ্যে ম্যাচে সমতা ফেরান সালাহ। জয়ের গোল করেন দিভক ওরিগি।

অন্য নিয়মরক্ষার ম্যাচে আরবি লাইপজ়িসের কাছে ১-২ গোলে হারে পেপ গুয়ার্দিওলার ম্যাঞ্চেস্টার সিটি। লাইপজ়িসের হাঙ্গেরীয় মিডফিল্ডার সোবোস্লাই ডমিনিক প্রথম গোল করেন ২৪ মিনিটে। লাইপজ়িস দ্বিতীয় গোল পায় ৭১ মিনিটে পর্তুগালের ফরোয়ার্ড আন্দ্রে সিলভার সৌজন্যে। ৭৬ মিনিটে সিটির হয়ে গোল করেন রিয়াদ মাহরেজ়। তবে ৮২ মিনিটে প্রতিপক্ষ ফুটবলারকে লাথি মেরে লাল কার্ড দেখেন সিটি তারকা

কাইল ওয়াকার।

উৎকণ্ঠার অবসান ঘটিয়ে চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলোয় উঠল আতলেতিকো দে মাদ্রিদ। পাশাপাশি নিজেদের গ্রুপে করিম বেঞ্জেমাকে ছাড়াই শেষ ম্যাচ জিতল রিয়াল মাদ্রিদ। তারা ২-০ হারিয়েছে ইন্টার মিলানকে। আতলেতিকো এমন একটা ম্যাচে পোর্তোর বিরুদ্ধে ৩-১ জিতেছে, যেখানে তিন জন লাল কার্ড দেখেছেন। একইসঙ্গে ঘরের মাঠে জিতে বা ড্র করে নক-আউটে খেলার সহজ সুযোগ নষ্ট করেছে পর্তুগালের ক্লাব।

আতলেতিকোকে জেতাতে প্রধান ভূমিকা নিলেন আঁতোয়া গ্রিজ়ম্যান। নিজে একটি গোল করেন (৫৬ মিনিটে), সঙ্গে দলের অন্য দুটি গোলও হল তাঁর পাস থেকে। যা করলেন পরিবর্ত হিসেবে নামা অ্যাঙ্খল কোরেয়া (৯০ মিনিট) ও খেলা শেষ হওয়ার ঠিক এক মিনিট আগে রদ্রিদো দে পল। রিয়াল মাদ্রিদের হয়ে গোল করেন টোনি খোস (১৭ মিনিট) এবং মার্কো আসেননিয়ো (৭৯ মিনিট)।


আরও খবর



২৪ ঘণ্টায় ডেঙ্গুতে আক্রান্ত আরও ৩২ জন হাসপাতালে

প্রকাশিত:শুক্রবার ০৩ ডিসেম্বর ২০২১ | হালনাগাদ:শুক্রবার ০৩ ডিসেম্বর ২০২১ | ৩৪৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

দেশে গত ২৪ ঘণ্টায় ডেঙ্গুতে আক্রান্ত হয়ে আরও ৩২ জন হাসপাতালে ভর্তি হয়েছে। এর মধ্যে ঢাকায় ২৫ জন ও ঢাকার বাইরে সাতজন ভর্তি হয়েছে।

আজ শুক্রবার স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুমের নিয়মিত ডেঙ্গুবিষয়ক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

প্রতিবেদনে আরও বলা হয়েছে, বর্তমানে দেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে সর্বমোট ভর্তি থাকা রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ২৯৪ জন। এর মধ্যে ঢাকার ৪৬টি সরকারি ও বেসরকারি হাসপাতালে ভর্তি আছে ২১৬ জন এবং অন্যান্য বিভাগের বিভিন্ন হাসপাতালে ভর্তি আছে ৭৮ জন।

প্রতিবেদনে বলা হয়েছে, গত ১ জানুয়ারি থেকে এ পর্যন্ত ডেঙ্গুতে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছে ২৭ হাজার ৪৮৩ জন। তাদের মধ্যে সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছে ২৭ হাজার ৯১ জন। এ সময়ে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেছে ৯৮ জন।


আরও খবর
করোনায় মৃত্যু ও শনাক্ত বেড়েছে

মঙ্গলবার ০৭ ডিসেম্বর ২০২১




যমজ সন্তানের মা হলেন প্রীতি জিনতা

প্রকাশিত:বৃহস্পতিবার ১৮ নভেম্বর ২০২১ | হালনাগাদ:বৃহস্পতিবার ১৮ নভেম্বর ২০২১ | ৪৫৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

যমজ সন্তানের মা হলেন বলিউড অভিনেত্রী প্রীতি জিনতা। বৃহস্পতিবার (১৮ নভেম্বর) সামাজিক মাধ্যমে স্বামী জেনে গুডএনাফের সঙ্গে ছবি পোস্ট করে খবরটি জানান এ অভিনেত্রী।

প্রীতি জানান, সারোগেসি (গর্ভভাড়া) পদ্ধতির মাধ্যমে যমজ সন্তানের মা হয়েছেন তিনি। প্রীতি জিনতার কোল আলো করে এসেছে একটি পুত্র ও একটি কন্যা সন্তান।

মা হওয়ার সংবাদটি দিয়ে প্রীতি তার পোস্টে লেখেন, আজ আমি সকলের সঙ্গে একটি আনন্দের খবর শেয়ার করতে চাই। আমি এবং জেন আমাদের যমজ সন্তানকে স্বাগত জানিয়েছি।

কাল হো না হোখ্যাত এ নায়িকা সন্তানদের নাম জানিয়ে লেখেন, যাদের একজনের নাম জয় জিনতা গুডেনাফ ও আরেকজনের নাম জিয়া জিনতা গুডেনাফ।

তিনি আরও লেখেন, আমাদের জীবনের নতুন এই অধ্যায়টি নিয়ে আমরা বেশ উচ্ছ্বসিত। এই অবিশ্বাস্য যাত্রার অংশ হওয়ার জন্য চিকিৎসক, নার্স এবং আমাদের সারোগেটকে আন্তরিক ধন্যবাদ। আজ তাদের কারণেই আমরা অভিভাবক হতে পারলাম।

২০১৬ সালে মার্কিন নাগরিক জেনে গুডএনাফকে বিয়ে করেন প্রীতি। এরপরই থেকে ভারত ছেড়ে যুক্তরাষ্ট্রে পাড়ি দেন তিনি। বিয়ের পর দুএকটি বলিউড ছবিতে দেখা গেলেও, সিনেমা থেকে নিজেকে সরিয়ে নেন এ অভিনেত্রী।  

নিউজ ট্যাগ: প্রীতি জিনতা

আরও খবর
সায়ন্তিকার গাড়িতে ট্রাকের ধাক্কা

বৃহস্পতিবার ০৯ ডিসেম্বর ২০২১