আজঃ বৃহস্পতিবার ২৪ জুন ২০২১
শিরোনাম

পাবজি খেলতে না পেরে ইন্টারনেটের তার কাটতে গিয়ে ছাত্রের মৃত্যু

প্রকাশিত:মঙ্গলবার ০৮ জুন ২০২১ | হালনাগাদ:মঙ্গলবার ০৮ জুন ২০২১ | ১৮০জন দেখেছেন
Image

শেরপুর(বগুড়া) থেকে আবু বকর সিদ্দিক

বগুড়ার শেরপুরের আওলাকান্দি গ্রামে পাপজি গেমস খেলতে না পারায় ক্ষুব্ধ হয়ে ইন্টারনেটের তার কাটতে গিয়ে পল্লী বিদ্যুতের তারে সাথে আটকে মঙ্গলবার সকালে স্কুল ছাত্র রকি হোসেন (১৫) ঘটনাস্থলে মারা যায়।

জানা যায়, উপজেলার সুঘাট ইউনিয়নের আওলাকান্দি গ্রামের মো. মাহবুবের ছেলে ফুলজোড় উচ্চ বিদ্যালয়ের নবম শ্রেণির ছাত্র রকিসহ কয়েকজন পাপজি গেমস খেলার জন্য ইন্টারনেট সংযোগ নেয় একই গ্রামের আবু বকর বাড়িতে। ওই বাড়ি থেকে ইন্টারনেটের রাউটার চুরি হয়ে যায়।

পরে ওই বাড়ির মালিক সংযোটি খুলে নেওয়ার কথা বলে নেট ব্যবসায়িকে। এ কথা শুনে রকি ক্ষুব্ধ হয়ে মঙ্গলবার সকাল ৯টার দিকে পল্লী বিদ্যুতের খুঁটির সাথে লাগানো ইন্টারনেট সংযোগ কাটতে গিয়ে বিদ্যুতের তারের সাথে আটকে গিয়ে ঘটনাস্থলেই সে মারা যায়।

নিউজ ট্যাগ: বগুড়া মৃত্যু

আরও খবর



‘স্বপ্নের ঠিকানা’য় উঠবে শেরপুরের তৃতীয় লিঙ্গের জনগোষ্ঠী

প্রকাশিত:সোমবার ০৭ জুন ২০২১ | হালনাগাদ:সোমবার ০৭ জুন ২০২১ | ১০৫জন দেখেছেন
Image

শেরপুর থেকে শাহরিয়ার শাকির

শেরপুর জেলায় বসবাসকারী তৃতীয় লিঙ্গের (হিজড়া) জনগোষ্ঠী পেলো সরকারি ঘর। প্রধানমন্ত্রীর কার্যালয়ের সহায়তায় জেলা প্রশাসনের উদ্যোগে গড়ে ওঠেছে স্বপ্নের ঠিাকানা নামের একটি গুচ্ছগ্রাম। আজ (৭ জুন) দুপুরে শেরপুর সদরের কামারিয়া ইউনিয়নে দুই একর জায়গায় ৬৯ লাখ ৪ হাজার টাকা ব্যয়ে নির্মিত আবাসন প্রকল্পে ৪০ জন হিজড়ার হাতে নতুন ঘরের চাবি তুলে দিয়েছেন জেলা প্রশাসক আনার কলি মাহবুব।

অনুষ্ঠানে স্থানীয় সরকারের উপ-পরিচালক (উপসচিব) এটিএম জিয়াউল ইসলাম, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মুকতাদিরুল আহমেদ, শেরপুর সদর উপজেলা চেয়ারম্যান রফিকুল ইসলাম, শেরপুর সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা ফিরোজ আল মামুন, শেরপুর সদর উপজেলা ভাইস চেয়ারম্যান সাবিহা জামান শাপলা, জনউদ্যোগের আহবায়ক আবুল কালাম আজাদ, সদস্য সচিব হাকিম বাবুল, কামারিয়া ইউপি চেয়ারম্যান আব্দুল বারী, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা খবির উদ্দিন, সহকারি ভূমি উন্নয়ন কর্মকর্তা হুরমুজ আলীসহ স্থানীয় গণমাধ্যমকর্মীরা উপস্থিত ছিলেন।

স্বপ্নের ঠিকানায় থাকছে পুকুর, শাক-সবজি, ফসল আবাদের জন্য রাখা হয়েছে খোলা জায়গা, আত্মকর্ম প্রশিক্ষণের জন্য নির্মিত হচ্ছে একটি মাল্টিপারপাস কক্ষ।

এসময় উপকারভোগীদের জন্য খাবার, রান্নার সামগ্রী, বিছানা, বিছানার চাদর, বালিশ ও কম্বল বিতরণ করা হয়।

নিউজ ট্যাগ: হিজড়া শেরপুর

আরও খবর



পাপুলের আসনে জিতলেন আওয়ামী লীগের নুরউদ্দিন চৌধুরী

প্রকাশিত:সোমবার ২১ জুন 20২১ | হালনাগাদ:সোমবার ২১ জুন 20২১ | ৭৭জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

লক্ষ্মীপুর-২ (রায়পুর ও সদরের আশিংক) আসনের উপনির্বাচনে বেসরকারিভাবে বিজয়ী হয়েছেন ক্ষমতাসীন আওয়ামী লীগ মনোনীত প্রার্থী নুরউদ্দিন চৌধুরী নয়ন। সোমবার (২১ জুন) সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত উপনির্বাচনে ইভিএমে ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়।

ভোট গ্রহণ শেষে ঘোষিত ফলাফলে দেখা গেছে, নৌকা প্রতীক নিয়ে নুরউদ্দিন চৌধুরী পেয়েছেন ১ লাখ ২২ হাজার ৫৫৭ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী জাতীয় পার্টির প্রার্থী শেখ মোহাম্মদ ফায়িজ উল্যাহ লাঙ্গল প্রতীক নিয়ে পেয়েছেন ১ হাজার ৮৬৮ ভোট। রিটার্নিং কর্মকর্তা দুলাল তালুকদার এ তথ্য নিশ্চিত করেছেন।

নুরউদ্দিন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক। আর শেখ মোহাম্মদ ফায়িজ উল্যাহ জাতীয় পার্টির কেন্দ্রীয় কমিটির সদস্য।

কুয়েতে মানব ও অর্থ পাচারের দায়ে লক্ষ্মীপুর-২ আসনের স্বতন্ত্র সাংসদ কাজী শহিদ ইসলাম পাপুলের চার বছরের সশ্রম কারাদণ্ড দেন দেশটির আদালত। সাংসদ শহিদ ইসলাম ফৌজদারি অপরাধে দণ্ডিত হওয়ায় ২২ ফেব্রুয়ারি আসনটি পদ শূন্য ঘোষণা করে গেজেট প্রকাশ করে জাতীয় সংসদ সচিবালয়।

লক্ষ্মীপুর জেলার রায়পুর উপজেলার ১০টি ইউনিয়ন ও একটি পৌরসভা এবং সদর উপজেলার ৯টি ইউনিয়ন নিয়ে গঠিত লক্ষ্মীপুর-২ আসন। এখানে মোট ভোটার ৪ লাখ ২৯ হাজার ৬৩ জন।


আরও খবর



মাথার মগজ ও খুলি ছাড়া শিশুর জন্ম

প্রকাশিত:মঙ্গলবার ২৫ মে ২০২১ | হালনাগাদ:মঙ্গলবার ২৫ মে ২০২১ | ১০৪জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

ব্রাহ্মণবাড়িয়ায় মাথার মগজ ও খুলি ছাড়া এক কন্যা শিশুর জন্ম হয়েছে। শিশুটি অনেক অসুস্থ হলেও তার মা সুস্থ আছেন। নাসিরনগর উপজেলার জসিম উদ্দিনের স্ত্রী তানজিনা বেগম এই শিশুটিকে জন্ম দিয়েছেন।

সোমবার (২৪ মে) সন্ধ্যায় ব্রাহ্মণবাড়িয়া জেনারেল হাসপাতালে শিশুটি স্বাভাবিকভাবেই জন্ম নেয়।

তানজিনার প্রসব বেদনা উঠলে ব্রাহ্মণবাড়িয়া জেনারেল হাসপাতালে নিয়ে আসলে গাইনী বিভাগে কোন প্রকার অপারেশন ছাড়াই শিশুটি জন্ম নেয়। শিশুটি জন্ম নেওয়ার পর তার মাথা খুলি ও মগজ ছিল না। বিষয়টি নিশ্চিত করে হাসপাতালের গাইনী বিভাগের চিকিৎসক মাহফিদা আক্তার হ্যাপী।

তিনি জানান, এই শিশুটি মাথার খুলি ও মগজ ছাড়া জন্ম নিয়েছে। এমন জন্ম নেওয়া শিশুদের চিকিৎসা বিজ্ঞানে এনেনসেফালি বলে। এই শিশুরা সচরাচর ২৪ ঘন্টা থেকে ৪৮ ঘন্টা বেঁচে থাকে। আমরা শিশুটিকে ঢাকা শিশু হাসপাতালে রেফার করেছি।

উল্লেখ্য, তানজিনার ৭ মাসের গর্ভাবস্থায় চিকিৎসক তাকে আল্ট্রাসনোগ্রাফি করে জানিয়েছিলেন জন্ম নিতে যাওয়া শিশুটি শারীরিকভাবে অসুস্থ হবেন এবং তার মাথার খুলি হবে না। কিন্তু চিকিৎসকের সেই কথায় তানজিনার শ্বশুরবাড়ির লোকজন কর্ণপাত করেননি।


নিউজ ট্যাগ: ব্রাহ্মণবাড়িয়া

আরও খবর



হাসপাতালে থেকে অ্যাম্বুলেন্স চুরি

প্রকাশিত:সোমবার ২১ জুন 20২১ | হালনাগাদ:সোমবার ২১ জুন 20২১ | ৬৪জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

হাসপাতালের বাইরে থেকে একটি অ্যাম্বুলেন্স চুরির ঘটনা ঘটেছে। যুক্তরাষ্ট্রের ম্যানহাটনের একটি হাসপাতালের বাইরে এ ঘটনা ঘটেছে। পুলিশ জানিয়েছে, চুরির পর সেই অ্যাম্বুলেন্সে করে ঘুরে বেড়ায় চোর!

সূত্রগুলো জানিয়েছে, স্থানীয় সময় বিকেল সাড়ে ৪টার দিকে ওই প্রাইভেট ইমার্জেন্সি গাড়িটি চুরি হয়। হেলস কিচেনের মাউন্ট সিনাই ওয়েস্ট থেকে এটি চুরি হয়।

পরে ওই অ্যাম্বুলেন্সটি টাইমস স্কয়ারের কাছে পরিত্যক্ত অবস্থায় পাওয়া যায় বলে জানায় সূত্রগুলো। একজন পুরুষ ওই অ্যাম্বুলেন্সটি ‍চুরি করেছিল বলে ধারণা করা হয়। সূত্রগুলো জানিয়েছে, ওই ব্যক্তির বয়স ৩০ বছর বয়সের কোঠায়। তিনি গাড়ি রেখে পায়ে হেঁটে পালিয়ে যায়। এখনও ওই ব্যক্তিকে গ্রেপ্তার করতে পারেনি পুলিশ।


আরও খবর
করোনার ডেল্টা প্লাসে প্রথম মৃত্যু

বৃহস্পতিবার ২৪ জুন ২০২১




সংসদে তোপের মুখে স্বাস্থ্যমন্ত্রী, রোজিনা প্রশ্নে জবাব নেই

প্রকাশিত:সোমবার ০৭ জুন ২০২১ | হালনাগাদ:সোমবার ০৭ জুন ২০২১ | ১২২জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

স্বাস্থ্যখাতের নানা অনিয়ম, দুর্নীতি এবং প্রথম আলোর জ্যেষ্ঠ সাংবাদিক রোজিনা ইসলামকে হেনস্তার ঘটনায় সংসদে তোপের মুখে পড়েছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক। তবে এসব নিয়ে তিনি কোনো কথা বলেননি। এসব প্রসঙ্গ এড়িয়ে করোনা মোকাবিলায় বাংলাদেশ সফলতা দেখিয়েছে দাবি করে মন্ত্রী বলেন, দেশের মানুষের জীবনযাত্রা স্বাভাবিক রয়েছে।

আজ সোমবার (০৭ জুন) জাতীয় সংসদে ২০২০-২১ অর্থবছরের সম্পূরক বাজেটের ওপর আলোচনায় ও ছাঁটাই প্রস্তাবের ওপর আলোচনায় অংশ নিয়ে এসব কথা বলেন তারা। এ সময় প্রধানমন্ত্রী শেখ হাসিনা উপস্থিত ছিলেন।

জাতীয় পার্টির চেয়ারম্যান ও সংসদে বিরোধীদলীয় উপনেতা গোলাম মোহাম্মদ (জিএম) কাদের বলেন, যারা পুকুর চুরি করছেন, তারা বেরিয়ে যাচ্ছেন। যারা এসব প্রকাশ করছেন, তারা নানা সমস্যার সম্মুখীন হচ্ছেন। অনুসন্ধানী সাংবাদিকতা জবাবদিহি নিশ্চিতে কাজ করে। সাংবাদিকদের এটুকু সুযোগ দেয়া সমাজের দায়িত্ব।

বিএনপির সংসদ সদস্য হারুন অর রশীদ বলেন, স্বাস্থ্য মন্ত্রণালয়কে ঢেলে সাজাতে হবে। এটা সংস্কার করত হবে। বাংলাদেশের স্বাস্থ্য মন্ত্রণালয় দুর্নীতির ডিপো। এই দুর্নীতি কীভাবে সংস্কার করবেন, এ ব্যাপারে আমাদের সুস্পষ্টভাবে জানাবেন স্বাস্থ্যমন্ত্রী।

বিএনপির সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য ব্যারিস্টার রুমিন ফারহানা বলেন, করোনাকাল হওয়া সত্ত্বেও এ বছর আমরা স্বাস্থ্য ও শিক্ষার মতো বেসিক জিনিসগুলোর ওপর যদি নজর না দিই, ভৌত অবকাঠামোর দিকে যদি আমরা সারাদিন তাকিয়ে থাকি, তাহলে করোনা বলেন আর যাই বলেন দেশের সাধারণ মানুষের কোনো উপকার হবে না। ১০ হাজার মানুষের মাথাপিছু ডাক্তার আছে মাত্র পাঁচজন। আর নার্স আছে মাত্র তিনজন। এই অপ্রতুল জনগণ নিয়ে কীভাবে হাসপাতালগুলো চলবে? কীভাবে আমরা স্বাস্থ্যখাতকে ঢেলে সাজাবো? কীভাবে আমরা সাধারণ মানুষকে সেবা দেব?

জাতীয় পার্টির কাজী ফিরোজ রশীদ বলেন, আমাদের অক্সিজেন নেই, অক্সিজেন প্লান্ট জেনারেট করতে হবে। সাংবাদিক রোজিনার নাম না নিয়ে তিনি বলেন, তিনি যদি চুরি-ডাকাতি করেন, সাংবাদিককে গ্রেফতার করতে পারেন, তাকে পুলিশে দেবেনএটাই নিয়ম। আইন নিজের হাতে কেন তুলে নেবেন? আপনিতো সচিবালয়ের বড় কর্মকর্তা। আপনি কেন নিজের হাতে আইন তুলে নিলেন? আপনি সাংবাদিককে নাস্তানাবুদ করলেন কেন? ছয় ঘণ্টা তাকে টয়লেটে যেতে দেননি? একজন অসুস্থ মানুষ। তাও নারী। তাকে এভাবে হেনস্তা করলেন! এ নিয়ে জাতিসংঘ কথা বললো। সারাবিশ্ব কথা বললো। আমাদের মুখটা কোথায় রইল?

তবে সংসদ সদস্যদের এসব প্রশ্নের কোনো জবাব দেননি স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক। তিনি এ প্রসঙ্গ এড়িয়ে বলেন, স্বাস্থ্যসেবা একটি ব্যাপক কর্মযজ্ঞ। দেড় বছর ধরে করোনা চলছে। তারা সেবা দিয়ে যাচ্ছেন।

করোনা মোকাবিলায় সরকারের বিভিন্ন উদ্যোগের কথা তুলে ধরে স্বাস্থ্যমন্ত্রী বলেন, ওষুধের কোনো ঘাটতি হয়নি। অক্সিজেনের অভাব কখনোই হয়নি। আমেরিকায় যে চিকিৎসা এখানেও একই চিকিৎসা হয়েছে। ভ্যাকসিন কার্যক্রম চলমান আছে। এসব কারণে মৃত্যুর হার দেড় শতাংশ। বিশ্বে এই হার আড়াই শতাংশ। করোনা মোকাবিলায় বাংলাদেশ খুবই সফলতা দেখিয়েছে। এ কারণে দেশের মানুষের জীবনযাত্রা প্রায় স্বাভাবিক।


আরও খবর