আজঃ বৃহস্পতিবার ১৩ মে ২০২১
শিরোনাম

পানি আনতে গিয়ে ধর্ষণের শিকার কিশোরী

প্রকাশিত:রবিবার ০২ মে 2০২1 | হালনাগাদ:রবিবার ০২ মে 2০২1 | ১২২জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

সিরাজগঞ্জ পৌর এলাকায় এক কিশোরীকে ধর্ষণের অভিযোগে দায়ের করা মামলায় দুই তরুণকে গ্রেপ্তার করা হয়েছে। গতকাল শনিবার রাতে নিজ নিজ এলাকা থেকে তাদের গ্রেপ্তার করেছে পুলিশ।

গ্রেপ্তারকৃতরা হলেন, পৌর এলাকার চককোবদাসপাড়া এলাকার একরাম হোসেন (১৯) ও আমলাপাড়া এলাকার স্বাধীন (২০)।

সিরাজগঞ্জ সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বাহাউদ্দিন ফারুকী বলেন, গত বৃহস্পতিবার সন্ধ্যায় ওই কিশোরী টিউবওয়েলের পানি আনতে যায়। পানি নিয়ে বাড়ি ফেরার পথে আমলাপাড়া প্রতিশ্রুতি ক্লাবের সামনে পৌঁছলে একরাম তাঁর মুখ চেপে ধরে পাশের ক্লাবের ভেতর নিয়ে ধর্ষণ করে। এ সময় স্বাধীনসহ দুই তরুণ এ কাজে একরামকে সহযোগিতা করে।

ওসি বাহাউদ্দিন ফারুকী আরও বলেন, কিশোরী বাড়ি ফিরে ঘটনাটি পরিবারকে জানালে ইকরামসহ তিনজনকে আসামি করে সদর থানায় ধর্ষণ মামলা দায়ের করা হয়। এই মামলায় একরাম ও স্বাধীনকে গ্রেপ্তার করে পুলিশ। এ ছাড়া অবৈধভাবে গড়ে ওঠা ওই ক্লাবটি শনিবার সন্ধ্যায় ভেঙে দেওয়া হয়েছে।


আরও খবর



শরীয়তপুরে পেশাগত দায়িত্ব পালনকালে সাংবাদিকদের উপর সন্ত্রাসী হামলা

প্রকাশিত:শুক্রবার ২৩ এপ্রিল ২০২১ | হালনাগাদ:শুক্রবার ২৩ এপ্রিল ২০২১ | ১৫৪জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

শরীয়তপুর থেকে সাইফ রুদাদ


শরীয়তপুরের জাজিরা উপজেলার বড়কান্দি ইউনিয়নে ভিজিডির চাল আটক বিষয়ে তথ্য সংগ্রহ করার সময় স্থানীয় চিহ্নিত সন্ত্রাসীদের হামলার স্বীকার হোন শরীয়তপুরে কর্মরত কয়েকজন সাংবাদিক। বৃহস্পতিবার (২২ এপ্রিল) বিকালে বড়কান্দি ইউনিয়নের মালকান্দি গ্রামে এ ঘটনা ঘটে।

মামলার বিবরণ ও ঘটনাসূত্রে জানা যায়, গত ২০ এপ্রিল জাজিরা উপজেলার বড়কান্দি ইউনিয়নের মালকান্দি গ্রামে ভিজিডি কার্ডের কিছু বস্তা চাল একটি পরিত্যক্ত ঘরে পাওয়া যায়। যা নিয়ে অনুসন্ধানী প্রতিবেদন করার জন্য বৃহস্পতিবার অনুমান বিকাল ৪:৩০ টার দিকে সাংবাদিক শাহাদাত হোসেন খান(দৈনিক সকালের সময়), সাংবাদিক সাইফ রুদাদ(দৈনিক আজকের দর্পণ), সাংবাদিক ইমরান হোসেন(দৈনিক আজকের পত্রিকা), সাংবাদিক সাইফুল ইসলাম(দৈনিক আলোকিত প্রতিদিন), সাংবাদিক মাশহুর খান(দৈনিক গণকথা), সাংবাদিক শাওন বেপারী( দৈনিক ভোরের পাতা) ঘটনা স্থলে স্থানীয় ও অভিযুক্তদের বক্তব্য সংগ্রহ করে। এক পর্যায়ে স্থানীয় অনু মাল(৪০) সাংবাদিকদের ফলো করতে থাকে। এমনকি এক পর্যায়ে তাদের গতিরোধ করে প্রাণ নাশের হুমকি দেয়। সেখানে অনু মালের বক্তব্য নিয়ে পরবর্তীতে ভিজিডি কার্ডধারী কয়েকজনের বক্তব্য সংগ্রহ করতে যায় সাংবাদিকবৃন্দ। যখনই বড় কান্দি ইউনিয়নের মালকান্দি গ্রামের আব্দুল লতিফের বাড়িতে ভিজিডি কার্ডধারী একজনের বক্তব্য সংগ্রহ করতেছিলেন। এমন সময় হঠাৎ করে অনু মাল, রাব্বি মাল ও আশাদুল মালসহ ৭/৮জন এসে ফেসবুক লাইভে গিয়ে সাংবাদিকদের প্রথমেই জামাত শিবিরের এজেন্ডা, ভুয়া সাংবাদিকসহ বিভিন্ন আজে বাজে ভাষায় গালাগালি করতে থাকে। সাংবাদিকরা গালিগালাজের কারণ জানতে চাইলে অনু মাল বলে আশ্রাফ মাল হুকুম দিছে শালাদেরকে মেরে ফেল, দেখি কে কী করতে পারে। সাংবাদিকরা প্রশাসনকে জানাবে বললে, অনু মাল ওসিকে অশালীন ভাষায় গালি দিয়ে বলে ওসিকে গিয়ে বল আমি অনু মাল। এরপর অনু মাল , রাব্বি মাল, আশাদুল মালসহ ৭/৮ জন এসে সাংবাদিকদের এলোপাথারি ভাবে কিল-ঘুসি ও লাথি মেরে শরীরের বিভিন্ন স্থানে আঘাত করে। এসময় আনু মাল সাংবাদিক মাশহুর খানের নিকট থেকে ক্যামেরা ছিনিয়ে নেওয়ার চেষ্টা করে। রাব্বি মাল সাংবাদিক মাশহুর খানের নিকট থেকে মানিব্যাগ ছিনিয়ে নিয়ে যায় ,যার মধ্যে ৮,৫০০ টাকা ও গুরুত্বপূর্ণ কাগজপত্র ছিল। এরপর রাব্বি মাল সাংবাদিক ইমরান হোসেনের কাছ থেকে মানিব্যাগ ও গলার স্বর্ণের চেইন ছিনিয়ে নিয়ে যায়, ইমরানের মানিব্যাগের মধ্যে ১৪, ৩০০ টাকা ও গুরুত্বপূর্ণ কাগজপত্র ছিল।

স্থানীয়দের সহায়তায় সন্ত্রাসীদের হাত থেকে সাংবাদিকরা রক্ষা পায় ও প্রশাসনকে অবগত করে ঘটনাস্থল ত্যাগ করে জাজিরা থানায় এসে সাংবাদিক শাহাদাত হোসেন খান একটি মামলা দায়ের করেছেন। মামলায় অভিযুক্তরা হলেন, মালকান্দি গ্রামের দবির মালের পুত্র অনু মাল, আশ্রাফ মালের পুত্র রাব্বি মাল, নুরুদ্দীন মালের পুত্র আশাদুল মালসহ অজ্ঞাতনামা ৭/৮জন।

স্থানীয়রা জানিয়েছেন, মালবান্দি গ্রামের মাল পরিবার একটি সন্ত্রাসী ও দাঙ্গাবাজ পরিবার। এই পরিবারের আশ্রাফ মাল আপন ভাই হত্যা মামলার আসামী। ১৯৯১ সালের নির্বাচনে নৌকার বিপক্ষে অবস্থান নিয়ে নির্বাচনী প্রচারণায় অংশ নেন। আপন ভাই নৌকার পক্ষ নেওয়ায় আশ্রাফ মাল তার দলবল নিয়ে তাকে খুন করে। ২০০১ সালের নির্বাচনে নৌকার বিপক্ষে স্বতন্ত্র প্রার্থীর ঘড়ি প্রতীকের পক্ষে নির্বাচন করেন। বর্তমানে আশ্রাফ মাল আওয়ামীলীগের সাথে রাজনৈতিক তৎপরতা শুরু করেছেন।

মাল পরিবারের সন্ত্রাসীদের দ্বারা সাংবাদিরা নির্যাতিত হওয়ায় সুশাসনের জন্য নাগরিক-সুজনসহ দেশের জাতীয় ব্যক্তিত্বরা উদ্ব্যেগ প্রকাশ করেছেন।

এবিষয়ে জাজিরা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আজহারুল ইসলাম সরকার বলেন, সাংবাদিকদের হামলার ঘটনায় মামলা হয়েছে। আসামী গ্রেফতারের চেষ্টা চলছে।


আরও খবর



পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটে ফেরি চলাচল বন্ধ

প্রকাশিত:রবিবার ০৯ মে ২০২১ | হালনাগাদ:রবিবার ০৯ মে ২০২১ | ৭৭জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image
পাটুরিয়া ঘাট ম্যানেজার মহিউদ্দিন রাসেল জানান, নৌমন্ত্রণালয়ের নির্দেশে দিনের বেলা ফেরি চলাচল বন্ধ রাখা হয়েছে। শুধু একটি ছোট ফেরি দিয়ে মরদেহ ও রোগীবাহী

আবারো বন্ধ পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটের ফেরি চলাচল। আজ রবিবার (৯ মে) সকাল সাড়ে ৭টার দিকে ফেরি চলাচল বন্ধ হয়ে যায়। এর আগে শনিবার (৮ মে) সন্ধ্যা ৬টা থেকে রবিবার সকাল ৭টা পর্যন্ত স্বাভাবিক থাকে ফেরি চলাচল।

সরেজমিন পাটুরিয়া ঘাটে গিয়ে দেখা যায়, সকাল ৭টার দিকে ফেরি চলাচল বন্ধ হয়ে গেলে যাত্রীরা চরম বিপাকে পড়েন। এ রিপোর্ট লেখা পর্যন্ত পাটুরিয়া-দৌলতদিয়া ঘাটে কয়েকশ যাত্রী পারাপারের অপেক্ষায় আছেন।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষের (বিআইডব্লিউটিসি) পাটুরিয়া ঘাট ম্যানেজার মহিউদ্দিন রাসেল জানান, নৌমন্ত্রণালয়ের নির্দেশে দিনের বেলা ফেরি চলাচল বন্ধ রাখা হয়েছে। শুধু একটি ছোট ফেরি দিয়ে মরদেহ ও রোগীবাহী অ্যাম্বুলেন্স পারাপার করা হবে।

উল্লেখ্য, করোনাভাইরাস সংক্রমণ রোধে শনিবার (৮ মে) থেকে পাটুরিয়া-দৌলতদিয়া, শিমুলিয়া-বাংলাবাজারসহ সকল ফেরিঘাটে দিনের বেলায় সব ধরনের ফেরি চলাচল বন্ধের ঘোষণা দেয়া হয়। শুধু রাতের বেলায় পণ্যবাহী পরিবহন পারাপারের জন্য ফেরি চলাচল করতে পারবে বলে জানানো হয়।



আরও খবর



সেঞ্চুরির আক্ষেপ নিয়ে ফিরলেন তামিম

প্রকাশিত:বুধবার ২১ এপ্রিল 20২১ | হালনাগাদ:বুধবার ২১ এপ্রিল 20২১ | ১০৩জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

দুই টেস্ট সিরিজের প্রথমটিতে আজ শ্রীলঙ্কার মুখোমুখি বাংলাদেশ। ক্যান্ডির পাল্লেকেলে আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে অনুষ্ঠিত এ ম্যাচে ব্যাটিংয়ে নেমে শুরুতেই উইকেট হারায় বাংলাদেশ। তবে শান্তকে সঙ্গী করে সেই ধাক্কা সামাল দিয়ে দলের স্কোরকে দেড়শ পার করে সেঞ্চুরির লক্ষ্যেই ছুটছিলেন তামিম। কিন্তু কাটা পড়লেন নার্ভাজ নাইন্টিতেই।

বাঁহাতি পেসার বিশ্ব ফার্নান্দোর শিকার হয়ে মাত্র ১০ রানের আক্ষেপ নিয়েই ফিরতে হলো দেশ সেরা ওপেনারকে। তার আগে একশ বলে ১৫টি চারের সাহায্যে ৯০ রানের অনবদ্য এক ইনিংস খেলেন তামিম। একইসঙ্গে শান্তর সঙ্গে দ্বিতীয় উইকেটে গড়েন ১৪৪ রানের অসাধারণ এক জুটি।

যাতে অগ্রসরমান দ্বিতীয় সেশনে ৪২ ওভার শেষে বাংলাদেশ দলের সংগ্রহ ২ উইকেটে ১৬৮ রান। ফিফটি হাঁকানো নাজমুল হোসাইন শান্ত ৬৩ রানে ক্রিজে আছেন। তাকে সঙ্গ দিতে ক্রিজে আসা অধিনায়ক মোমিনুল হক সৌরভ আছেন ৪ রানে।

এর আগে তামিমের ব্যাটে প্রথম ওভারে দুই বাউন্ডারিতে ৮ রান এলেও দ্বিতীয় ওভারের শেষ বলেই লেগ বিফোরের ফাঁদে পড়েন সাইফ হাসান (০)। রিভিউ নিয়ে তাকে ফেরায় শ্রীলঙ্কা। বিশ্ব ফার্নান্দোর করা ওই বলটি সরাসরি প্যাডে আঘাত হানলেও সাড়া দেননি ফিল্ড আম্পায়ার রুচিরা পাল্লিইয়াগুরুগে। তবে কনফিডেন্টলি রিভিউ নিয়ে উইকেট পান ফার্নান্দো। যাতে মাত্র ৮ রানেই প্রথম উইকেট হারায় টাইগাররা।

সাইফ ফিরলেও শান্তকে সঙ্গী করে একের পর এক বাউন্ডারি হাঁকিয়ে মাত্র ৫২ বলেই টেস্ট ক্যারিয়ারে নিজের ২৯তম ফিফটি তুলে নেন তামিম ইকবাল। ফিফটি হাঁকানোর পথে একে একে ১০টি বাউন্ডারি মারেন টাইগার এই ড্যাশিং ওপেনার। পাঁচটি চার মারা শান্তও ছুটছেন সতীর্থের পথ ধরেই।

তার আগে সকালে টস জিতে আগে ব্যাটিং নেন বাংলাদেশ অধিনায়ক মোমিনুল হক। পাল্লেকেলেতে টস একটা গুরুত্বপূর্ণ ফ্যাক্ট হিসেবে দেখা দেয়। কারণ, এই মাঠে অনুষ্ঠিত এর আগের তিনটি ম্যাচেই আগে ব্যাটিং করা দলই জয় লাভ করেছে। সুতরাং এখানে টস একটা বড় ফ্যাক্ট, যারা এখানে টসে জেতে তারাই আগে ব্যাটিং করে এবং ম্যাচও জিতে নেয়।

অর্থাৎ সে হিসেবে দেখা যাচ্ছে- বাংলাদেশ দলের টস ভাগ্য খুবই ভালো। এখন শেষটা ভালো হলেই ষোলকলা পূর্ণ হবে। তবে তার জন্য অবশ্য পাঁচ দিন বা তার কম সময় পর্যন্ত অপেক্ষায় থাকতেই হচ্ছে!


আরও খবর



মুনিয়ার পরিবারকে আইনি সহায়তার ঘোষণা ব্যারিস্টার সুমনের

প্রকাশিত:বুধবার ২৮ এপ্রিল ২০২১ | হালনাগাদ:বুধবার ২৮ এপ্রিল ২০২১ | ২৪১জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

গুলশানের একটি ফ্ল্যাট থেকে কলেজ ছাত্রী মোসারাত জাহান মুনিয়ার লাশ উদ্ধারের ঘটনায় তার পরিবারকে বিনামূল্যে আইনি সহায়তা দেওয়ার ঘোষণা দিয়েছেন বাংলাদেশ যুবলীগের কেন্দ্রীয় কমিটির আইন বিষয়ক সম্পাদক ও আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের সাবেক প্রসিকিউটর ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমন।

তিনি বলেন, মুনিয়ার বাবা-মা কেউ পৃথিবীতে নেই। এই এতিম মেয়ের জন্য আমি সিদ্ধান্ত নিয়েছি, যদি ভালো আইনজীবী না পান তাহলে আমি মুনিয়ার পক্ষে দাঁড়াতে চাই। তার পরিবারকে আমি আইনি সহায়তা দিতে চাই।

প্রধানমন্ত্রীর প্রতি প্রত্যাশা ব্যক্ত করে ব্যারিস্টার সুমন বলেন, আমি আমার নেত্রী জননেত্রী শেখ হাসিনার কাছে একটাই আবেদন রাখবো, নেত্রী আপনি তো শক্তিশালী যুদ্ধাপরাধীদেরও ৩০/৩৫ বছর পরে হলেও বিচারের মুখোমুখি করেছেন। তাই আমার বিশ্বাস জনগণের যে প্রত্যাশা আপনার ওপর, বসুন্ধরা হোক বা যে শিল্প প্রতষ্ঠানই হোক না কেন, তাদের যে কোনও ধরনের অপরাধ আপনি যতদিন নেতা হিসেবে থাকবেন নিশ্চই তাদের বিচার এই মাটিতে হবে। সুষ্ঠ বিচার হবে এবং জনগণের সামনে এটা প্রমাণিত হবে যে আপনি কোনোকিছুতেই পিছপা হননি। সে যেই হোক না কেন।

একইসঙ্গে ওই ‍মৃত্যুর ঘটনায় দল-মত নির্বিশেষে এই মুক্তিযোদ্ধার সন্তানের পাশে দাঁড়ানোর আহ্বান জানান তিনি।

এছাড়া, বিভিন্ন মিডিয়ায় মুনিয়া ভিকটিম হওয়া সত্ত্বেও তার ছবি প্রকাশ করা হলেও আসামির ছবি প্রকাশ না করায় নিন্দা জানান সুপ্রিম কোর্টের এই আইনজীবী।

প্রসঙ্গত, গত ২৬ এপ্রিল সন্ধ্যায় গুলশানের ১২০ নম্বর সড়কের ১৯ নম্বর বাসার একটি ফ্ল্যাটে থেকে মুনিয়ার লাশ উদ্ধার করে পুলিশ। এ ঘটনায় মুনিয়ার বড় বোন নুসরাত জাহান তানিয়া বাদী হয়ে বসুন্ধরা গ্রুপের এমডি সায়েম সোবহান আনভীরের বিরুদ্ধে আত্মহত্যায় প্ররোচণার অভিযোগ এনে একটি মামলা দায়ের করেছেন।

মামলার অভিযোগে বলা হয়েছে, সায়েম সোবহানের সঙ্গে প্রেমের সম্পর্ক ছিল মুনিয়ার। মাসে এক লাখ টাকা ভাড়ার ওই ফ্ল্যাটে মুনিয়াকে রেখেছিল সায়েম সোবহান। সে নিয়মিত ওই বাসায় যাতায়াত করতো। তারা স্বামী-স্ত্রীর মতো করে থাকতো। মুনিয়ার বোন অভিযোগ করেছেন, তার বোনকে বিয়ের কথা বলে ওই ফ্ল্যাটে রেখেছিল আনভীর। একটি ছবি ফেসবুকে দেওয়াকে কেন্দ্র করে সায়েম সোবহান তার বোনের ওপর ক্ষিপ্ত হয়। তাদের মনে হচ্ছে, মুনিয়া আত্মহত্যা করেনি। তাকে হত্যা করা হয়ে থাকতে পারে। এর বিচার চান তারা।


আরও খবর



পশ্চিমবঙ্গে নির্বাচন, হিলি বন্দরে আমদানি-রপ্তানি বন্ধ

প্রকাশিত:সোমবার ২৬ এপ্রিল ২০২১ | হালনাগাদ:সোমবার ২৬ এপ্রিল ২০২১ | ১০০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image
পশ্চিমবঙ্গ রাজ্য সরকার গঠনের লক্ষ্যে গত ২৭ মার্চ থেকে আট দফায় বিধানসভার নির্বাচন শুরু হয়েছে। আজ সপ্তম দফায় রাজ্যটির দক্ষিণ দিনাজপুর জেলায় ভোট হচ্ছে

ভারতের পশ্চিমবঙ্গ রাজ্যের দক্ষিণ দিনাজপুর জেলায় আজ সোমবার বিধানসভার নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। এ উপলক্ষে দিনাজপুরের হিলি স্থলবন্দর দিয়ে বাংলাদেশ ও ভারতের মধ্যে পণ্য আমদানি-রপ্তানি কার্যক্রম বন্ধ রাখা হয়েছে।

বাংলাহিলি কাস্টমস সিঅ্যান্ডএফ এজেন্টস অ্যাসোসিয়েশনের সভাপতি আব্দুল আজিজ জানান, পশ্চিমবঙ্গ রাজ্য সরকার গঠনের লক্ষ্যে গত ২৭ মার্চ থেকে আট দফায় বিধানসভার নির্বাচন শুরু হয়েছে। আজ সপ্তম দফায় রাজ্যটির দক্ষিণ দিনাজপুর জেলায় ভোট হচ্ছে। এ কারণে সেখানে সরকারি ছুটি ঘোষণা করায় দুই দেশের ব্যবসায়ীরা পণ্য আমদানি-রপ্তানি কার্যক্রম বন্ধ রাখার সিন্ধান্ত নেয়।

এর ফলে আজ সোমবার সকাল থেকে হিলি স্থলবন্দর দিয়ে পণ্য আমদানি-রপ্তানি কার্যক্রম বন্ধ রাখা রয়েছে। তবে বাংলাদেশ অংশে হিলি স্থলবন্দরের পানামা পোর্টের অভ্যন্তরে পণ্য লোড-আনলোড কার্যক্রম চালু রয়েছে। আগামীকাল মঙ্গলবার থেকে পুনরায় আমদানি-রপ্তানি শুরু হবে।


আরও খবর