আজঃ শনিবার ২৩ অক্টোবর ২০২১
শিরোনাম

পদ প্রত্যাশীদের বিলবোর্ড-ফেস্টুন ছিড়ে নদীতে

প্রকাশিত:বুধবার ২২ সেপ্টেম্বর ২০২১ | হালনাগাদ:বুধবার ২২ সেপ্টেম্বর ২০২১ | ৬৮০০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

পিরোজপুরে আগামীকাল বৃহস্পতিবার জেলা যুবলীগের বর্ধিতসভা সামনে রেখে উৎসবমুখর পরিবেশ ঘোলাটে করার চেষ্টা করছে একটি গ্রুপ। তারা কেন্দ্রীয় নেতা ও পদ প্রত্যাশীদের তোরণ ব্যানার ফেষ্টুনে ভেঙ্গে বর্ধিতসভকে বাঁধার সম্মুখীন করছে বলে অভিযোগ পাওয়া গেছে।

মঙ্গলবার গভীর রাতে ওই গ্রুপটি যুবলীগের কেন্দ্রীয় কমিটির সদস্য মোহাম্মদ কামরুজ্জামান খান শামীম ও  পিরোজপুর সদর উপজেলা ভাইস চেয়ারম্যান এস এম বায়েজীদ হোসেনের বিলবোর্ড ও ফেষ্টুন ছিড়ে নদীতে ফেলে দেয়।

এ ব্যাপারে কেন্দ্রীয় যুবলীগের সদস্য মোহাম্মদ কামরুজ্জামান খান শামীম বলেন, আমরা আইনশৃঙ্খলা বাহিনী ও কেন্দ্রীয় যুবলীগরে দায়িত্বশীল নেতাদের জানিয়েছি। ফেস্টুন ছেড়া এটা কোন রাজনৈতিক শিষ্টাচার হতে পারে না। ফেস্টুন ও বিলবোর্ডে বঙ্গবন্ধু ও প্রধান মন্ত্রী শেখ হাসিনার সহ মাননীয় মন্ত্রী মহোদয়ের ছবি ছিলো। কিন্তু তারা সে সবের তোয়াক্কা করেনি। এস এম বায়েজীদ হোসেন বলেন, আমাদের জনপ্রিয়তায় ইর্ষান্বিত হয়ে প্রতিপক্ষ এ কাজটি করেছে।

এ ব্যাপারে পিরোজপুর জেলা যুবলীগের সভাপতি আক্তারুজ্জামান ফুল বলেন, যে সব দুবৃত্ত এ কাজ করেছে তারা শুধূ মাত্র স্থানীয় নেতাদের অপমান করেনি। ওই ফেষ্টুনে জাতীর জনকের,আমাদের নেত্রীর (শেখ হাসিনার) কেন্দ্রীয় যুবলীগের সভাপতি সাধারন সম্পাদকের ছবিও ছিলো। এরা যারাই হোক দলের মঙ্গল চায় না। তাই এদেরকে আইনের মাধ্যমে শাস্তির আওতায় আনা উচিত।

এর আগে গতকাল মঙ্গলবার সন্ধ্যায় পিরোজপুরের নাজিরপুর উপজেলা ছাত্রলীগের আহবায়ক কমিটির নেতা পল্লব রায়ের উপর অতর্কিত হামলা করে কুপিয়ে ও পিটানোর ঘটনা ঘটেছে। জানাগেছে মঙ্গলবার সন্ধ্যায় নজিরপুর উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক চঞ্চল কান্তির সাথে মটর সাইকেল যোগে পিরোজপুর আসে পল্লব।

এসময় শহরের সিও অফিস সংলগ্ন  বৈদ্যপাড়া মোরের কাছে মটর সাইকেলের গতি আগলে পল্লবকে একটি গলির মধ্যে নিয়ে বেধরক মারধোর করে সন্ত্রাসী গ্রুপ। এ ব্যাপারে ঘটনার প্রত্যক্ষদর্শি নাজিরপুর যুবলীগের সাধারন সম্পাদক চঞ্চল কান্তি বিশ্বাস বলেন, পৌরছাত্রলীগ নেতা আসিফের নেতৃত্বে ত্রিশ থেকে পঁয়ত্রিশ জন মিলে পল্লবকে কুপিয়ে মেরে ফেলে রেখে যায়। পরে তাকে উদ্ধার করে জেলা হাসপাতালে ভর্তি করা হয়েছে।  

 


আরও খবর



তিস্তা ব্যারেজের সব গেট খুলে দিয়েছে ভারত, বন্যার আশঙ্কা

প্রকাশিত:বুধবার ২০ অক্টোবর ২০21 | হালনাগাদ:বুধবার ২০ অক্টোবর ২০21 | ৭৫০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

উজান থেকে নেমে আসা পাহাড়ি ঢল ও ভারতের গজলডোবা ব্যারেজের সবগুলো গেট খুলে দেওয়ায় লালমনিরহাটে তিস্তা নদীর পানি বিপৎসীমার ৬০ সেন্টিমিটার ওপর দিয়ে প্রবাহিত হচ্ছে।

বুধবার (২০ অক্টোবর) ভোর থেকে তিস্তার পানি বাড়ায় লালমনিরহাটের তিন উপজেলার তিস্তার চর এলাকায় ১০ হাজার পরিবার পানিবন্দি হয়ে পড়েছে।

পানি উন্নয়ন বোর্ডের (পাউবো) সূত্র জানায়, মঙ্গলবার (১৯ অক্টোবর) রাত থেকে তিস্তার পানি বেড়ে ডালিয়া পয়েন্টে ৫২ দশমিক ৭০ সেন্টিমিটার ওপর দিয়ে পানি প্রবাহিত হয়েছে। বুধবার (২০ অক্টোবর) সকাল ৯ টায় ওই পয়েন্টে ৫৩ দশমিক ২০ সেন্টিমিটার ওপর দিয়ে প্রবাহিত হচ্ছে। যা বিপৎসীমার ৬০ সেন্টিমিটার ওপরে। তিস্তার পানি ক্রমেই বাড়ছে।

এদিকে তিস্তার পানি বৃদ্ধি পাওয়ায় হাতীবান্ধার গড্ডিমারী, পাটগ্রামের দহগ্রাম, সিঙ্গামারি, সিন্দুর্না, পাটিকাপাড়া, ডাউয়াবাড়ী, কালীগঞ্জ উপজেলার ভোটমারী, শৈইলমারী, নোহালী, চর বৈরাতি তিস্তা নদীর তীরবর্তী নিম্নাঞ্চলে পানি প্রবেশ করে প্রায় ১০ হাজার পরিবার পানিবন্দি হয়ে পড়েছে।

পাটগ্রাম উপজেলার দহগ্রাম এলাকার কামাল হোসেন বলেন, মঙ্গলবার (১৯ অক্টোবর) রাত থেকে হঠাৎ পানি বাড়তে থাকায় ধানক্ষেতসহ রাস্তাঘাট তলিয়ে গেছে। বাড়িঘরে পানি প্রবেশ করে অনেক পরিবার উঁচু স্থানে আশ্রয় নিয়েছেন।

ডালিয়া পানি উন্নয়ন বোর্ডের (পাউবো) নির্বাহী প্রকৌশলী আসফাউ দৌলা বলেন, উজানের ঢলে ও ভারী বৃষ্টিপাতে তিস্তার পানি বেড়ে বিপৎসীমার ৬০ সেন্টিমিটার ওপর দিয়ে প্রবাহিত হচ্ছে। এছাড়া ভারতের গজলডোবার ৪৪টি গেট খুলে দেয়া হয়েছে। তাই তিস্তাপাড়ের মানুষদের নিরাপদ স্থানে আশ্রয় নেয়ার জন্য বলা হচ্ছে।

তিস্তা ব্যারেজ কন্ট্রোল রুম ইনচার্জ নুরুল ইসলাম আরটিভি নিউজকে জানান, ভারতে ভয়াবহ বন্যার কারণে বুধবার (২০ অক্টোবর) সকালে হঠাৎ করে ব্যারেজ পয়েন্টে পানি বৃদ্ধি পেতে থাকে। সকাল ৬টায় ব্যারেজ পয়েন্টে তিস্তার পানি বিপৎসীমার ৬০ সেন্টিমিটার ওপর দিয়ে প্রবাহিত হয়।

তিনি আরও জানান, শুধুমাত্র ব্যারেজের মূল পয়েন্টে পানি বিপৎসীমা অতিক্রম করেছে। যে কোনো সময় পানি নেমে যাওয়ার সম্ভাবনা রয়েছে।

লালমনিরহাট জেলা প্রশাসক আবু জাফর বলেন, তিস্তার পানি বাড়ার বিষয়টা আমরা জেনেছি। পানিবন্দি পরিবারের জন্য পর্যাপ্ত পরিমাণে খাদ্য সহায়তা আছে। উপজেলা নির্বাহী কর্মকর্তারা পানিবন্দি পরিবারগুলোর জন্য সহায়তার ব্যবস্থা করছেন।


আরও খবর



আজ জাতীয় নিরাপদ সড়ক দিবস

প্রকাশিত:শুক্রবার ২২ অক্টোবর ২০২১ | হালনাগাদ:শুক্রবার ২২ অক্টোবর ২০২১ | ১৯৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

জাতীয় নিরাপদ সড়ক দিবস আজ (২২ অক্টোবর)। দিবসটি উপলক্ষে দেশব্যাপী নানা কর্মসূচি হাতে নেওয়া হয়েছে। এ বছর দিবসটির প্রতিপাদ্য গতিসীমা মেনে চলি, সড়ক দুর্ঘটনা রোধ করি

জাতীয় নিরাপদ সড়ক দিবস উপলক্ষে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা পৃথক বাণী দিয়েছেন।

নিরাপদ সড়ক নিশ্চিত করা অত্যন্ত জরুরি উল্লেখ করে বাণীতে রাষ্ট্রপতি বলেছেন, সড়ক দুর্ঘটনাজনিত জীবনহানি এবং শারীরিক ও আর্থিক ক্ষয়ক্ষতির পরিমাণ কমিয়ে আনার ক্ষেত্রে সড়ক নিরাপত্তামূলক কর্মসূচি গ্রহণের গুরুত্ব অপরিসীম। এ জন্য পরিবহন মালিক, শ্রমিক, যাত্রী ও পথচারী সবার এ সংক্রান্ত আইন-বিধিবিধান জানা এবং তা মেনে চলা আবশ্যক। আমি আশা করি, সড়ক নিরাপত্তা কার্যক্রমকে টেকসই করতে সংশ্লিষ্ট সবাই নিষ্ঠার সঙ্গে কাজ করে যাবেন।

বাণীতে প্রধানমন্ত্রী বলেন, স্বাধীনতার পূর্বে এ দেশে উল্লেখযোগ্য কোনো সড়ক নেটওয়ার্ক ছিল না। সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান যুদ্ধবিধ্বস্ত বাংলাদেশে একটি আধুনিক সড়ক পরিবহন ব্যবস্থা গড়ে তোলার লক্ষ্যে বিভিন্ন কর্মসূচি ও পরিকল্পনা গ্রহণ করেন। তার সরকার পরিকল্পনা কমিশন গঠন এবং প্রথম পঞ্চমবার্ষিক পরিকল্পনা গ্রহণ করে। জাতির পিতার নির্দেশিত পথ পরিক্রমার ধারাবাহিকতায় আওয়ামী লীগ সরকার একটি আধুনিক ও যুগোপযোগী সড়ক ও মহাসড়ক অবকাঠামো নির্মাণ এবং বাস্তবায়নের লক্ষ্যে বিভিন্নমুখী পরিকল্পনা গ্রহণ করে যাচ্ছে।

তিনি আরও বলেন, আমাদের সরকারের সময় মহাসড়ক ২২ হাজার ৪২৮ কিলোমিটারে উন্নীত হয়েছে। এর মধ্যে ৬৩২ কিলোমিটার মহাসড়ক চার লেন ও তদূর্ধ্ব লেনে উন্নীতকরণের কাজ শেষ হয়েছে। ৬৪৭ কিলোমিটার মহাসড়ক ছয় লেনে উন্নীতকরণের কাজ চলমান রয়েছে।

নিউজ ট্যাগ: নিরাপদ সড়ক দিবস

আরও খবর



আরও ২০৮ ডেঙ্গুরোগী হাসপাতালে ভর্তি

প্রকাশিত:বৃহস্পতিবার ০৭ অক্টোবর ২০২১ | হালনাগাদ:বৃহস্পতিবার ০৭ অক্টোবর ২০২১ | ৫১০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

ডেঙ্গু আক্রান্ত হয়ে রাজধানীসহ দেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে আরও ২০৮ জন ভর্তি হয়েছেন। বুধবার (৬ অক্টোবর) সকাল ৮টা থেকে বৃহস্পতিবার (৭ অক্টোবর) সকাল ৮টা পর্যন্ত রাজধানীতে ১৭৩ জন এবং অন্যান্য বিভাগে নতুন ভর্তি হয়েছেন ৩৫ জন। বৃহস্পতিবার (৭ অক্টোবর) স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুম থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

এতে জানানো হয়, গত ২৪ ঘণ্টায় নতুন ২০৮ জনসহ দেশের বিভিন্ন হাসপাতালে ৮৭৩ জন ডেঙ্গু রোগী ভর্তি রয়েছেন। এরমধ্যে ঢাকার সরকারি ও বেসরকারি ৪৬টি হাসপাতালে ৭১৬ জন এবং অন্যান্য বিভাগের হাসপাতালগুলোতে ১৫৭ জন ভর্তি রয়েছেন।

স্বাস্থ্য অধিদপ্তরের তথ্যমতে, ২০২১ সালের ১ জানুয়ারি থেকে বৃহস্পতিবার (৭ অক্টোবর) পর্যন্ত ডেঙ্গু আক্রান্ত হয়ে দেশের বিভিন্ন হাসপাতালে মোট ১৯ হাজার ৫৪৪ জন রোগী ভর্তি হয়েছেন। একই সময়ে হাসপাতাল থেকে সেবা নিয়ে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১৮ হাজার ৫৯৮ জন। এ সময়ে মোট মারা গেছেন ৭৩ জন। এরমধ্যে জুলাই মাসে ১২ জন, আগস্টে ৩৪ জন, সেপ্টেম্বরে ২২ জন এবং অক্টোবরে ০৫ জনের মৃত্যু হয়।


আরও খবর
২৪ ঘণ্টায় করোনায় ৪ জনের মৃত‌্যু

শুক্রবার ২২ অক্টোবর ২০২১

ডেঙ্গু: আরও ১২৩ জন হাসপাতালে

শুক্রবার ২২ অক্টোবর ২০২১




৪ দিন পর বেনাপোল বন্দরে বাণিজ্য সচল

প্রকাশিত:শনিবার ১৬ অক্টোবর ২০২১ | হালনাগাদ:শনিবার ১৬ অক্টোবর ২০২১ | ৪৫৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

শারদীয় দুর্গাপূজা উপলক্ষে চারদিন বন্ধ থাকার পর শনিবার (১৬ অক্টোবর) থেকে পুনরায় বেনাপোল-পেট্রোপোল বন্দরে আমদানি-রপ্তানি বাণিজ্য কার্যক্রম শুরু হয়েছে।

বেনাপোল কাস্টমস কার্গো শাখার রাজস্ব কর্মকর্তা স্বপন কুমার দাস বিষয়টি নিশ্চিত করেন।

এ সময় তিনি জানান, ভারতে দুর্গাপূজার ছুটি থাকায় চলতি মাসের ১২ অক্টোবর থেকে ১৫ অক্টোবর পর্যন্ত দুই দেশের মধ্যে আমদানি-রপ্তানি বাণিজ্য বন্ধ ছিল। ছুটি শেষে শনিবার সকাল থেকে পুনরায় এ পথে আমদানি-রপ্তানি বাণিজ্য কার্যক্রম শুরু হয়েছে। এতে কর্মচাঞ্চল্য ফিরে এসেছে দুই দেশের বন্দর এলাকায়।

বেনাপোল সিঅ্যান্ডএফ স্টাফ অ্যাসোশিয়েশনের ব্যাংক বিষয়ক সম্পাদক হায়দার আলী জানান, ভারতীয় সিঅ্যান্ডএফ নেতারা তাদের চিঠি দিয়ে জানিয়েছিলেন দুর্গাপূজা উপলক্ষে ১২-১৫ অক্টোবর পর্যন্ত চারদিন বেনাপোল-পেট্রোপোল বন্দরের মধ্যে সব ধরনের আমদানি-রপ্তানি বাণিজ্য বন্ধ থাকবে। সেই অনুযায়ী চারদিন বাণিজ্য বন্ধ থাকার পর শনিবার সকাল থেকে পুনরায় ওই দুই বন্দরের মধ্যে আমদানি-রপ্তানি বাণিজ্য সচল হয়েছে।

চারদিন বেনাপোল-পেট্রোপোল বন্দর বন্ধ থাকা সময়ে পাসপোর্ট যাত্রীদের চলাচল ছিল স্বাভাবিক।


আরও খবর
নাটকীয় উত্থানে ঘুরে দাঁড়াল পুঁজিবাজার

বৃহস্পতিবার ২১ অক্টোবর 20২১

নাটকীয় উত্থানে ঘুরে দাঁড়াল পুঁজিবাজার

বৃহস্পতিবার ২১ অক্টোবর 20২১




গন্ডার নয়, জব্দ করা হয়েছিল গরুর পঁচা মাংস

প্রকাশিত:সোমবার ১৮ অক্টোবর ২০২১ | হালনাগাদ:সোমবার ১৮ অক্টোবর ২০২১ | ৩৮০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

নোয়াখালীর সোনাইমুড়ী উপজেলা সদরে কলেজ গেইট হাজী বিরিয়ানি হাউস নামের একটি খাবার দোকানে গন্ডারের মাংস জব্দ করার সংবাদটি সত্য নয় বলে নিশ্চিত করেছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. ফজলুর রহমান। আজ সোমবার (১৮ অক্টোবর) বেলা ১২ টার দিকে তিনি এ তথ্য নিশ্চিত করেন।

মো. ফজলুর রহমান বলেন, গন্ডারের পচা মাংস জব্দ এ সংবাদটি সত্য নয়। আমি অভিযান চালিয়ে হাজী বিরিয়ানি হাউস নামের ওই দোকানের ফ্রীজ থেকে ৬০ কেজি পঁচা ও ১০ কেজি রান্না করা গরুর মাংস জব্দ করি। এ ঘটনায় ওই দোকানীর ৩০ হাজার টাকা জরিমানা ও দোকানটি সিলগালা করা হয়েছে। এ দোকানে গন্ডারের পঁচা মাংস কোথায় থেকে আসলো সে সম্পর্কে আমার জানা নেই। তিনি বলেন, সঠিক তথ্য না জেনে স্থানীয় সাংবাদিকরা এ অসত্য সংবাদ ছড়িয়েছেন।

এর আগে, গতকাল রবিবার (১৭ অক্টোবর) নোয়াখালীর সোনাইমুড়ী উপজেলা সদরে কলেজ গেইট হাজী বিরিয়ানি হাউস নামের একটি খাবার দোকানে গন্ডারের মাংস জব্দ করার সংবাদ স্থানীয় বেশ কয়েকটি অনলাইন সংবাদ মাধ্যমে প্রকাশিত হয়। এ ঘটনাটি ব্যাপকভাবে সামাজি যোগাযোগ ফেসবুকেও ছড়িয়ে পড়ে। এতে নানা আলোচনা-সমালোচনার জন্ম দেয়।


আরও খবর