আজঃ বৃহস্পতিবার ২৩ সেপ্টেম্বর ২০২১
শিরোনাম

পদ্মা সেতুর পিলারে ধাক্কা: ফেরির মাস্টার আটক

প্রকাশিত:শনিবার ২৪ জুলাই ২০২১ | হালনাগাদ:শনিবার ২৪ জুলাই ২০২১ | ৯০১০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

পদ্মা সেতুর একটি পিলারে ধাক্কা দেওয়ার ঘটনায় মাদারীপুরের বাংলাবাজার ও মুন্সিগঞ্জের শিমুলিয়া নৌপথে চলাচলরত রো রো ফেরি শাহ্ জালালের ইনচার্জ ইনল্যান্ড মাস্টার আবদুর রহমানকে আটক করেছে শিবচর থানা পুলিশ।

শনিবার (২৪ জুলাই) সকালে বাংলাবাজার ঘাট এলাকা থেকে তাকে আটক করা হয়। বিষয়টি নিশ্চিত করেছেন শিবচর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মিরাজ হোসেন।

পুলিশ ও ঘাট সূত্র জানায়, গতকাল শুক্রবার (২৩ জুলাই) সকাল সোয়া ৯টার দিকে মাদারীপুরের বাংলাবাজারঘাট থেকে শিমুলিয়া যাওয়ার পথে রো রো ফেরি শাহ্ জালাল পদ্মা সেতুর ১৭ নম্বর পিলারটিকে সজোড়ে ধাক্কা দেয়। এতে ফেরিতে থাকা ৩৩টি যান একটি আরেকটির ওপর ধাক্কা দেয়। এতে ফেরিতে থাকা অর্ধশত যাত্রী আহত হয়।

এ ঘটনায় ফেরিটির ফিটনেস ছিল কি না, চালকের যথাযথ যোগ্যতা, শারীরিক সুস্থতা বা অবহেলা ছিল কি না এইসব বিষয়ে তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের কথা জানিয়ে শিবচর থানায় শুক্রবার সন্ধ্যায় সেতু বিভাগের নির্বাহী প্রকৌশলী দেওয়ান মো. আব্দুল কাদের একটি সাধারণ ডায়েরী (জিডি) করেন।

জিডিতে আব্দুল কাদের জানান, পিলারের সঙ্গে এর আগেও ফেরির সংঘর্ষের ঘটনা ঘটেছে। বিষয়টি নিয়ে আগেপরে লিখিত ও মৌখিকভাবে সচেতনতার সঙ্গে ফেরি চলাচলের জন্য বিআইডব্লিটিসি কর্তৃপক্ষকে জানানো হয়। অথচ এরপরেও এমন ঘটনা আবার ঘটলো। শুক্রবারের ঘটনা ফেরির যাত্রীদের প্রাণহানি ও বড় দুর্ঘটনা ঘটে যেত পারতো। এছাড়াও পদ্মা সেতুর নিরাপত্তা বিঘ্নিত হতে পারে।

শনিবার (২৪ জুলাই) সকাল সাড়ে ১১টায় শিবচর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মিরাজ হোসেন মুঠোফোনে বলেন, থানায় ডিডি হওয়ার পরে আমরা বিষয়টি নিয়ে তদন্ত করছি। আর এই তদন্তের স্বার্থেই আমরা রো রো ফেরি শাহ্ জালালের ইনচার্জ ইনল্যান্ড মাস্টার আবদুর রহমানকে প্রাথমিক জিজ্ঞাসাবাদের জন্য আটক করি। বর্তমানে তিনি আমাদের হেফাজতে আছেন। থানায় তার জিজ্ঞাসাবাদ চলছে।


আরও খবর



কন্যাদান নিয়ে তোপের মুখে আলিয়া

প্রকাশিত:মঙ্গলবার ২১ সেপ্টেম্বর 20২১ | হালনাগাদ:মঙ্গলবার ২১ সেপ্টেম্বর 20২১ | ২৭০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

বিয়েতে কন্যাদান কি অপরিহার্য? বিয়ের সামগ্রীর এক বিজ্ঞাপনে সম্প্রতি এই প্রশ্ন তুলেছেন আলিয়া ভাট। বিজ্ঞাপনে তাঁকে বলতে দেখা গেল, কন্যাদান নয়, এই রীতির নাম হওয়া উচিত কন্যামান। অর্থাৎ কন্যাকে দান না করে তাঁকে মান দেওয়া উচিত। সবাই বলে কন্যা হলো অন্যের ধন। কিন্তু কন্যা কোনো বস্তু নন, কারোর ধন নন যে তাঁকে দান করা হবে। এ সংলাপের জেরে রক্ষণশীলদের তোপের মুখে পড়েছেন এই বলিউড তারকা। এসব নেট নাগরিকের দাবি, কন্যাদান অস্বীকার করা মানে প্রচলিত রীতিনীতির বিরোধিতা করা।

অনলাইনে এই বিজ্ঞাপন প্রচারের পর থেকে আলিয়ার সংলাপ ও বিজ্ঞাপনদাতাদের নিয়ে শুরু হয়েছে সমালোচনা। তাদের বিরুদ্ধে বিয়ের জিনিস বিক্রি করতে গিয়ে ভারতীয় বিয়ের রীতির বিরুদ্ধে অবস্থান নেওয়ার অভিযোগ উঠেছে।

আলিয়াকে নিয়ে তৈরি হয়েছে মিম। এক নেট নাগরিক টুইটারে লিখেছেন, আলিয়া সম্ভবত তাঁর বাবার কাছ থেকে অনুপ্রাণিত হয়েছেন, যিনি নারীর ক্ষমতায়নের রক্ষক। এক মন্তব্যকারী লিখেছেন, কোনো স্পর্শকাতর বিষয়ে কথা বলার আগে তারকাদের ভাবা উচিত।

বিষয়টি নিয়ে টুইটারে ইতিবাচক মন্তব্যও করেছেন অনেকে। নারীবাদের জাগরণকে স্বাগত জানিয়ে অনেকে লিখেছেন, এটি একটি আধুনিক ধারণা। একে স্বাগত জানাই। আলিয়া যা বলেছেন, প্রতিটি মেয়েই জীবনের কোনো না কোনো সময়ে এ কথাগুলোই ভাবেন। আরেকজন লিখেছেন, ভবিষ্যতের বিয়েতে কন্যাদানের বদলে রীতি হোক কন্যামান।

সর্বশেষ আলিয়া ভাট কাজ করেছেন সঞ্জয় লীলা বানসালির গাঙ্গুবাই কাঠিয়াওয়াড়ি ছবির। এ ছবির নায়িকা হিসেবে ইতিমধ্যে বেশ সাড়া ফেলেছেন। এ ছবিতে আলিয়ার সঙ্গে কাজ করে বানসালি সন্তুষ্ট। আর আলিয়াও তাঁর সঙ্গে কাজ করে লোভে পড়ে গেছেন।

বানসালির সঙ্গে আরও কাজ করতে চান। বিশেষ করে বানসালির আগামী সিরিজ হীরামন্ডিতে কাজ করার তাঁর খুব ইচ্ছা। জানা গেছে, হীরামন্ডি সিরিজে ছোট একটা চরিত্রে তাঁকে সুযোগ দেওয়ার জন্য বানসালিকে অনুরোধ করেছেন আলিয়া।

বছরে পাঁচ-ছয়টি সিনেমা করেন অক্ষয় কুমার। তাই ছবির শুটিংয়ে অধিকাংশ সময় ব্যস্ত থাকেন এই বলিউড তারকা। একটু অবসর পেলেই সপরিবার বেরিয়ে পড়েন। তাঁর পছন্দের জায়গা হলো কেপটাউন।

মা শ্রীদেবীর হাত ধরেই তাঁর অভিনয়ে জগতে আসা। সৌন্দর্যের ক্ষেত্রেও মায়ের পথেই হেঁটেছেন এই তারকাকন্যা। বয়স ধরে রাখার জন্য বেশ কয়েকবার প্লাস্টিক সার্জারি করিয়েছেন শ্রীদেবী।

নিউজ ট্যাগ: আলিয়া ভাট

আরও খবর
হাইকোর্টে জামিন পেলেন মডেল মৌ

বৃহস্পতিবার ২৩ সেপ্টেম্বর ২০২১

আমার পছন্দের পুরুষকে একটু রাফ হতে হবে

বৃহস্পতিবার ২৩ সেপ্টেম্বর ২০২১




মাদক খাইয়ে আমার পর্ন ভিডিও ধারণ করা হয়: পরী

প্রকাশিত:বৃহস্পতিবার ০২ সেপ্টেম্বর 2০২1 | হালনাগাদ:বৃহস্পতিবার ০২ সেপ্টেম্বর 2০২1 | ১৬৩৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

পর্নকাণ্ডে বলিউডের অবস্থা টালমাটাল। অভিনেত্রী শিল্পা শেঠির স্বামী রাজ কুন্দ্রা গ্রেফতার হওয়ার পর থেকেই এক এক করে বেরিয়ে আসছে এই সংশ্লিষ্ট অভিযুক্ত ও ভুক্তভোগীদের নাম। বিস্ফোরক সব অভিযোগ আসছে প্রকাশ্যে। এবার সেই তালিকায় যুক্ত হলেন প্রাক্তন মিস ইউনিভার্স ইন্ডিয়া পরী পাসওয়ান।

তিনি অভিযোগ করেছেন, বলিউডে কাজ করতে গিয়ে প্রতারিত হয়েছেন তিনি। পরী বলেন, এক প্রযোজনা প্রতিষ্ঠানের অফিসে ডাকা হয়েছিল আমাকে। সেখানে কোমল পানিয়র সঙ্গে মাদক মিশিয়ে খাওয়ানো হয়। এরপর আমি অজ্ঞান হয়ে পড়ি। সেই অজ্ঞান অবস্থাতেই আমার পর্ন ভিডিও ধারন করা হয়। এবং সেটা ছড়িয়ে দেওয়া হয় অন্তর্জালে।

পরী জানান, এই বিষয়ে মুম্বাইয়ের একটি থানায় অভিযোগও দায়ের করেছিলেন। কিন্তু তাতে কোনো ফল হয়নি।

ভারতের ধনবাদের বাসিন্দা পরী পাসওয়ান। ছোট বেলা থেকেই তার স্বপ্ন ছিল মডেলিং করার। গ্ল্যামার দুনিয়ায় ক্যারিয়ার গড়তে মুম্বাই পাড়ি জমিয়েছিলেন। ২০১৯ সালে তিনি মিস ইউনিভার্স ইন্ডিয়া খেতাব পেয়েছিলেন।

প্রসঙ্গত, শিল্পা শেঠির স্বামী রাজ কুন্দ্রাকে পর্ন ভিডিও বানানোর অভিযোগে গত ১৯ জুলাই গ্রেফতার করে পুলিশ। এরপর থেকে কয়েক দফায় তার জামিন আবেদন করা হলেও তা মেলেনি। এখনো পর্যন্ত তাকে কারাগারে রাখা হয়েছে।

নিউজ ট্যাগ: পরী পাসওয়ান

আরও খবর
হাইকোর্টে জামিন পেলেন মডেল মৌ

বৃহস্পতিবার ২৩ সেপ্টেম্বর ২০২১

আমার পছন্দের পুরুষকে একটু রাফ হতে হবে

বৃহস্পতিবার ২৩ সেপ্টেম্বর ২০২১




অপেক্ষার অবসান: ডিসেম্বরে পর্দায় আসছেন আরেফিন শুভ

প্রকাশিত:শুক্রবার ১৭ সেপ্টেম্বর ২০২১ | হালনাগাদ:শুক্রবার ১৭ সেপ্টেম্বর ২০২১ | ৩৭০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

দুইবার মুক্তির ঘোষণা দিয়েও পিছিয়ে যায় আরেফিন শুভ অভিনীত আলোচিত ছবি মিশন এক্সট্রিম। তবে এবার সেই অপেক্ষার অবসান হতে যাচ্ছে।

ছবিটি চলতি বছরের ৩ ডিসেম্বর প্রেক্ষাগৃহে মুক্তি পাবে বলে জানিয়েছেন পরিচালক, প্রযোজক এবং লেখক সানী সানোয়ার।

তিনি বলেন, করোনাভাইরাস পরিস্থিতির উন্নতি হওয়ায় আমরা ছবিটি মুক্তির বিষয়ে সিদ্ধান্ত নিয়েছি। তিনি আরও বলেন, শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেয়ার মাধ্যমে দেশে করোনার বিরুদ্ধে প্রাথমিক বিজয় ঘোষিত হয়েছে। জীবনযাত্রা এখন অনেকটাই স্বাভাবিক।

পাশাপাশি ব্যাপকভিত্তিক ভ্যাক্সিনেশনও চলছে। এখন শুধু একটি জিনিসই বাকি, আর তা হলো সিনেমা হলে বড় বাজেটের নতুন সিনেমা মুক্তি পাওয়া। এ ঘোষণার মাধ্যমে আমরা সেই কাজটি করতে যাচ্ছি। আশা করছি, সবাই আমাদের পাশেই থাকবেন।

এদিকে ছবিটির মুক্তির আগে ব্যাপকভাবে প্রচারণায় নামছে ছবিটির টিম। এটির কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করেছেন আরেফিন শুভ। তিনি বলেন, এই ছবির জন্য নিজেকে ফিট করতে যে পরিশ্রম করেছি, সেটা কখনো ভোলার মতো নয়। সিনেমাটি অবশেষে মুক্তি পেতে যাচ্ছে, এটা খুবই আনন্দের।

সিনেমাটিতে আরও অভিনয় করেছেন- রাইসুল ইসলাম আসাদ, ফজলুর রহমান বাবু, শতাব্দী ওয়াদুদ, মাজনুন মিজান, ইরেশ যাকের, মনোজ প্রামাণিক, আরেফ সৈয়দ, সুদীপ বিশ্বাস দীপ, রাশেদ মামুন অপু, এহসানুল রহমান, দীপু ইমামস, তাসকিন রহমান, জান্নাতুল ফেরদৌস ঐশী, সাদিয়া নাবিলা ও সুমিত সেনগুপ্ত প্রমুখ।

নিউজ ট্যাগ: আরেফিন শুভ

আরও খবর
হাইকোর্টে জামিন পেলেন মডেল মৌ

বৃহস্পতিবার ২৩ সেপ্টেম্বর ২০২১

আমার পছন্দের পুরুষকে একটু রাফ হতে হবে

বৃহস্পতিবার ২৩ সেপ্টেম্বর ২০২১




করোনা পজিটিভ নিউজিল্যান্ডের ফিন অ্যালেন

প্রকাশিত:মঙ্গলবার ২৪ আগস্ট ২০২১ | হালনাগাদ:মঙ্গলবার ২৪ আগস্ট ২০২১ | ৬৬০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

টিকার দুই ডোজই নিয়ে ঢাকায় করোনা টেস্টে পজিটিভ হিসেবে ধরা পড়লেন নিউজিল্যান্ড ব্যাটসম্যান ফিন অ্যালেন। পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলতে আজই (মঙ্গলবার) ঢাকায় পা রেখেছে নিউজিল্যান্ড ক্রিকেট দল। তবে অ্যালেন ফিন ইংল্যান্ডের দ্য হানড্রেড টুর্নামেন্ট খেলে আগেই চলে এসেছিলেন।

ইংল্যান্ডের দ্য হানড্রেড টুর্নামেন্টে বার্মিংহাম ফিনিক্সের হয়ে খেলে এসেছেন ফিন। ইংল্যান্ডে সব ধরনের পরীক্ষায় পাস করেই বাংলাদেশে পা রেখেছিলেন। এসেই সরাসরি কোয়ারেন্টাইনে। এর মধ্যে কীভাবে তিনি করোনা পজিটিভ হলেন, সেটা বড় এক প্রশ্ন।

অ্যালেনের মধ্যে করোনার মাঝারি উপসর্গ দেখা দিয়েছে। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের প্রধান মেডিকেল অফিসার তার চিকিৎসা করছেন। কোয়ারেন্টাইনে থাকার সময়টায় ব্ল্যাকক্যাপস চিকিৎসক প্যাট ম্যাকহিউজও দেখভাল করবেন অ্যালেনকে।

চিকিৎসা এবং আইসোলেশন পর্ব শেষ হলে যদি কোভিড-১৯ পরীক্ষায় নেগেটিভ হন ফিন, তবেই সতীর্থদের সঙ্গে পুনরায় যোগ দিতে পারবেন। আপাতত তার স্থলাভিষিক্ত হিসেবে কারও নাম ঘোষণা করেনি কিউই বোর্ড।


আরও খবর
টি-টোয়েন্টি বিশ্বকাপের থিম সং প্রকাশ

বৃহস্পতিবার ২৩ সেপ্টেম্বর ২০২১

মেসিকে পেছনে ফেললেন সিআর সেভেন

বৃহস্পতিবার ২৩ সেপ্টেম্বর ২০২১




ইরাক ছাড়ছে মার্কিন সেনারা

প্রকাশিত:মঙ্গলবার ২১ সেপ্টেম্বর 20২১ | হালনাগাদ:মঙ্গলবার ২১ সেপ্টেম্বর 20২১ | ৪০০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

ইরাকের প্রধানমন্ত্রী বদর আল-জায়াদি বলেছেন, এ বছরের অক্টোবর থেকেই মার্কিন সেনা প্রত্যাহার শুরু কবে।

প্রথম ধাপে যুদ্ধসেনাদের ইরাক থেকে প্রত্যাহার করা হবে বলে জানান তিনি। কিছু সেনা কর্মকর্তাকে ইরাকে রেখে দেওয়া হবে দেশটির সেনাবাহিনীকে প্রশিক্ষণ ও পরামর্শ দেওয়ার জন্য। 

ইরাকের এক এমপিও গণমাধ্যমকে একথা জানিয়েছেন। গত জুলাইয়ে বাগদাদ-ওয়াশিংটন চুক্তির আলোকেই ইরাক থেকে মার্কিন সেনা প্রত্যাহার করা হচ্ছে।

ইরাকের প্রধানমন্ত্রী বদর আল-জায়াদি বলেন, ২০২২ সালের ১ জানুয়ারির পর ইরাকে আর কোনো মার্কিন যুদ্ধসেনা থাকবে না। তবে, সেনা প্রত্যাহারের পরও মার্কিনজোট ইরাকের বিভিন্ন স্থানে আইএস লক্ষ্যবস্তুতে বিমান ও ড্রোন হামলা চালাতে পারে।

বর্তমানে ইরাকে আড়াই হাজার মার্কিন সেনা অবস্থান করছেন। এদের মধ্য থেকে কতজনকে ইরাকের সেনাবাহিনীকে প্রশিক্ষণ দেওয়ার জন্য বাগদাদে অবস্থান করবে তা জানানো হয়নি।

মার্কিন সেনাবাহিনীর মধ্যপ্রাচ্যঅঞ্চলের প্রধান জেনারেল কেনেথ ম্যাকেঞ্জিও গতবছর গণমাধ্যমকে ইরাক থেকে সেনা প্রত্যাহারের ইঙ্গিত দিয়েছিলেন।


আরও খবর
বিশ্বজুড়ে বেড়েছে করোনায় আক্রান্ত ও মৃত্যু

বৃহস্পতিবার ২৩ সেপ্টেম্বর ২০২১