আজঃ শুক্রবার ১৭ মে ২০২৪
শিরোনাম

পদ্মা সেতুতে চাঙা হবে সাতক্ষীরার অর্থনীতি

প্রকাশিত:সোমবার ১৩ জুন ২০২২ | হালনাগাদ:সোমবার ১৩ জুন ২০২২ | অনলাইন সংস্করণ
দর্পণ নিউজ ডেস্ক

Image

দেশের দক্ষিণ-পশ্চিমাঞ্চলের জেলা সাতক্ষীরার সঙ্গে সারাদেশের যোগাযোগ ব্যবস্থার একমাত্র মাধ্যম সড়ক পথ। তবে সাতক্ষীরা থেকে ঢাকায় যেতে সবচেয়ে বড় ভোগান্তি ছিল দৌলদিয়া-আরিচা ও মাওয়া ফেরিঘাটে। দীর্ঘসময় ধরে ঘাটে ফেরির অপেক্ষায় ভোগান্তির শিকার হতে হয়েছে সাতক্ষীরাসহ দক্ষিণ-পশ্চিমাঞ্চলের মানুষকে। তবে সেই কষ্টের অবসান হতে চলেছে। আর কদিন পরেই সাতক্ষীরা থেকে বাসে করে সকালে রওনা দিয়ে দুপুরে ঢাকায় পৌঁছানো যাবে। থাকবে না ফেরিঘাটের দীর্ঘ অপেক্ষার ভোগান্তি। আর এটা সম্ভব করছে পদ্মা সেতু।

আগামীতে উন্নত যোগাযোগ ব্যবস্থার কারণে জেলার উৎপাদিত মাছসহ কৃষি পণ্য দ্রুত ঢাকাসহ দেশের অন্য অঞ্চলে পৌঁছে যাবে। কলকাতা থেকে দূরত্ব কম হওয়ায় ভোমরা স্থলবন্দরে বাড়বে আমদানি রপ্তানি। গড়ে উঠবে শিল্প কারখানা। সুন্দরবনে বাড়বে পর্যটকদের আনাগোনা। এক কথায় গোটা জেলার অর্থনীতি চাঙা হবে এই এক সেতুর মাধ্যমে। পদ্মা সেতুর উদ্বোধনী তারিখ ঘোষণার পরপরই সাতক্ষীরার পরিবহণ ব্যবসায়ীরা নতুন রুটে গাড়ি নামানোর প্রস্তুতি নিচ্ছেন। ইতোমধ্যে নতুন নতুন বাস চলাচলের জন্য প্রস্তুত করছেন। সাতক্ষীরা-খুলনা- গোপালগঞ্জ রুটে তৈরি হচ্ছে নতুন বাস কাউন্টার।

সাতক্ষীরা শহরের বাসিন্দা মো. রনি হোসেন বলেন, অতীতে এক সময় সাতক্ষীরা থেকে নদী পথে দেশের অনেক এলাকায় যাতায়াত করা যেত। তবে এখন নদ-নদীগুলো পলি জমে ভরাট হয়ে যাওয়ায় সড়ক পথই আমাদের একমাত্র যোগাযোগের মাধ্যম। আমাদের জেলায় রেললাইন নেই। রেলে বা বিমানে চড়তে হলে যেতে হয় ৫০ কিলোমিটার দূরের যশোরে। পদ্মা সেতু চালু হলে ঢাকাসহ সারা দেশের সঙ্গে সাতক্ষীরার যোগাযোগ ব্যবস্থা উন্নত হবে।

সাতক্ষীরার উপকূলীয় শ্যামনগর উপজেলার বাসিন্দা মো. ইয়াছিন বলেন, আমরা দেশের সবচেয়ে দুর্যোগ প্রবণ উপজেলার বাসিন্দা। এখানে খাবার পানিও কিনে খেতে হয়। প্রাকৃতিক দুর্যোগের কারণে ক্ষতিগ্রস্ত অনেক পরিবারের সদস্যরা দেশের বিভিন্ন স্থানে কাজ করেন। কিন্তু এখান থেকে ঢাকায় পৌঁছাতে একদিন (১০/১৬ ঘণ্টা) সময় লেগে যায়। ফেরিঘাটে দীর্ঘ সময় অপেক্ষা। তাছাড়া উন্নত চিকিৎসার জন্য রোগীদের ঢাকায় নিতে চরম ভোগান্তি পোহাতে হয়। পদ্মা সেতু চালু হলে ৭-৮ ঘণ্টার মধ্যে আমরা ঢাকায় পৌঁছাতে পারব।

সুন্দরবন সংলগ্ন মুন্সিগঞ্জ এলাকার বাসিন্দা মাসুম বিল্লাহ বলেন, সড়ক পথে কেউ সুন্দরবন ভ্রমণ করতে চাইলে তাকে সাতক্ষীরা হয়েই সুন্দরবনে আসতে হবে। এতদিন ঢাকা থেকে সাতক্ষীরায় আসার ভোগান্তির কারণে পর্যটকরা এই রুট দিয়ে সুন্দরবনে ঘুরতে আগ্রহী ছিলেন না। তবে পদ্মা সেতু চালুর পর ঢাকা সাতক্ষীরা রুটে অত্যাধুনিক যানবাহন চলাচল শুরু হবে। দ্রুত সময়ে ঢাকা থেকে সাতক্ষীরায় পৌঁছানো যাবে, তখন এখানে পর্যটকদের আনাগোনা বাড়বে।

সাতক্ষীরা জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক কাজী আকতার হোসেন বলেন, দক্ষিণবঙ্গের মানুষের পদ্মা সেতুর স্বপ্ন বাস্তবে রূপ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এই সেতু চালু হওয়ার পর ফেরিঘাটের বিড়ম্বনা কমবে। সাতক্ষীরার সঙ্গে সারা দেশের যোগাযোগ ব্যবস্থার উন্নতি হবে। আমাদের সুন্দরবনে পর্যটকের আগমন বাড়বে। ভোমরা বন্দরে আমদানি রপ্তানি বাড়বে। নতুন নতুন শিল্প প্রতিষ্ঠান তৈরি হবে। জেলার হাজার হাজার মানুষের কর্মসংস্থানের ব্যবস্থা হবে। মোট কথা সাতক্ষীরার অর্থনৈতিক চিত্র পাল্টে যাবে।

সাতক্ষীরা বড় বাজার কাঁচামাল ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক আব্দুর রহিম বাবু  বলেন, সাতক্ষীরায় সারা বছরই বিভিন্ন জাতের শাক সবজি চাষ হয়। এছাড়া বর্তমানে বাণিজ্যিকভাবে আম, কুল, পেয়ারাসহ বিভিন্ন ফল উৎপাদন হচ্ছে। ফেরি ঘাটের জ্যামের কারণে অনেক সময় অতিরিক্ত অর্থ দিয়ে ফেরি পার হতে হতো। সময়মতো পার হতে না পারলে ট্রাকেই নষ্ট হয়ে যেত। ফলে ব্যবসায়ীরা লোকসানে পড়তেন। ক্রেতাদেরও বেশি দামে কিনতে হতো। এখন আর সেই সমস্যা থাকবে না।

সাতক্ষীরা বড় বাজারের মাছ ব্যবসায়ী সমিতির নেতা বাবু খান  বলেন, সাতক্ষীরা জেলায় সবচেয়ে বেশি মাছচাষ হয়। প্রতিদিন সাতক্ষীরা জেলা থেকে শত শত টন মাছ ঢাকাসহ দেশের বিভিন্ন এলাকায় বিক্রি হয়। কিন্তু ফেরিঘাটে জ্যামের কারণে অনেক সময় সময়মতো বাজার ধরতে না পারায় অনেক ব্যবসায়ী লোকসানে পড়তেন। বরফ নষ্ট হয়ে অনেক সময় মাছের গুণগত মান নষ্ট হয়ে যায়। পদ্মা সেতু চালু হলে আমাদের মাছচাষি ও ব্যবসায়ীরা যেমন লাভবান হবে পাশাপাশি ক্রেতারা ভালো মানের মাছ পাবেন।

ভোমরা স্থলবন্দর সিঅ্যান্ডএফ এজেন্ট অ্যাসোসিয়েশনের সহ-সভাপতি শেখ এজাজ আহমেদ স্বপন বলেন, বাংলাদেশের দ্বিতীয় বৃহত্তম স্থলবন্দর ভোমরা স্থলবন্দর। কলকাতা থেকে সাতক্ষীরার এই বন্দরের দূরত্ব সবচেয়ে কম। অথচ শুধুমাত্র পদ্মা নদীতে ফেরি পারাপারে সমস্যার কারণে এতদিন অনেক ব্যবসায়ী এই বন্দর ব্যবহারে আগ্রহী ছিলেন না। পদ্মা সেতু চালু হলে ভোমরা বন্দরে আমদানি রপ্তানি বাড়বে। জেলার হাজার হাজার মানুষের কর্মসংস্থান বাড়বে।

স্থলবন্দরের সিঅ্যান্ডএফ এজেন্ট অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক মাকসুদ খান  বলেন, ভোমরা বন্দর দিয়ে পেঁয়াজসহ বিভিন্ন ফল আমদানি বেশি হয়। ফেরি পারাপারে সমস্যার কারণে এসব পণ্য এখন ঢাকায় পাঠাতে অনেক সময় লেগে যায়। খরচও বাড়ে। পদ্মা সেতু চালুর পর ৫ থেকে ৬ ঘণ্টার মধ্যে পণ্য ঢাকায় পৌঁছাবে। সাতক্ষীরা মেডিকেল কলেজ ও হাসপাতালের পরিচালক ডা. কুদরত-ই-খুদা  বলেন, সড়ক পথে ভোগান্তির জন্য সীমান্তবর্তী এই জেলার অনেক মানুষ এতদিন চিকিৎসার জন্য ভারতমুখী ছিলেন। তবে সেতু চালুর পর সাতক্ষীরার রোগীরা উন্নত চিকিৎসার জন্য দ্রুত ঢাকায় পৌঁছাতে পারবেন।

নিউজ ট্যাগ: পদ্মা সেতু

আরও খবর



মাদক খাইয়ে অস্ট্রেলিয়ার নারী এমপিকে যৌন হেনস্তা

প্রকাশিত:রবিবার ০৫ মে ২০২৪ | হালনাগাদ:রবিবার ০৫ মে ২০২৪ | অনলাইন সংস্করণ
আন্তর্জাতিক ডেস্ক

Image

অস্ট্রেলিয়ার কুইন্সল্যান্ডের এক নারী এমপি জানিয়েছেন, তাকে মাদক খাইয়ে যৌন হেনস্তা করা হয়েছে। সন্ধ্যার পর একটি পার্টিতে গিয়েছিলেন তিনি। সেখানে নিজের অজান্তে তাকে মাদক সেবন করানো হয়। ঘটনাটি ঘটেছে তার নিজের নির্বাচনী এলাকা ইয়েপ্পুনে।

ব্রিটানি লউগা নামের এই নারী এমপি বলেছেন, এমন ঘটনা যে কারও সঙ্গে হতে পারে। আর দুঃখজনকভাবে আমাদের অনেকের সঙ্গে এমনটি হয়ে থাকে।

সংবাদমাধ্যম দ্য টেলিগ্রাফ জানিয়েছে, ৩৭ বছর বয়সী এই এমপি গত ২৮ এপ্রিল প্রথমে পুলিশের কাছে এবং পরে হাসপাতালে যান। অস্ট্রেলিয়ান পুলিশ এ ঘটনায় একটি তদন্ত শুরু করেছে।

তিনি ইনস্টাগ্রামে দেওয়া এক পোস্টে বলেছেন, হাসপাতালে পরীক্ষায় আমার দেহে মাদক পাওয়া গেছে যেটি আমি গ্রহণ করিনি। এই মাদক আমার দেহে মারাত্মক প্রভাব ফেলেছে। এটি ঠিক নয়। এ ধরনের হেনস্তা ছাড়া আমাদের সমাজের সঙ্গে মেলামেশার সুযোগ থাকতে হবে।

কুইন্সল্যান্ডের আবাসনমন্ত্রী মেগান স্ক্যানলন এ ঘটনা জানার পর বিষ্ময় প্রকাশ করেছেন। এটিকে জঘন্য এবং ভয়ঙ্কর হিসেবে অভিহিত করে তিনি বলেছেন, ব্রিটানি একজন সহকর্মী, একজন বন্ধু এবং কুইন্সল্যান্ড সংসদের একজন সদস্য। তার সম্পর্কে এগুলো পড়া খুবই বিষ্ময়কর।


আরও খবর



মুম্বাইয়ে বিলবোর্ড ভেঙে নিহত ১২, আহত অন্তত ৬০

প্রকাশিত:মঙ্গলবার ১৪ মে ২০২৪ | হালনাগাদ:মঙ্গলবার ১৪ মে ২০২৪ | অনলাইন সংস্করণ
আন্তর্জাতিক ডেস্ক

Image

ভারতের মুম্বাইয়ে ধুলিঝড়ের মধ্যে বিশালাকায় একটি বিলবোর্ড ভেঙে পড়ে অন্তত ১২ জনের প্রাণহানি ঘটেছে। এ ঘটনায় আহত হয়েছেন আরও অন্তত ৬০ জন। মঙ্গলবার (১৪ মে) এ তথ্য জানা গেছে বেশ কয়েকটি ভারতীয় সংবাদমাধ্যমের প্রতিবেদনে।

প্রতিবেদন অনুযায়ী, সোমবার (১৩ মে) সন্ধ্যায় মুম্বাইয়ের ঘাটকোপার এলাকায় একটি ফুয়েল স্টেশনের কাছে এ দুর্ঘটনা ঘটে। ঢাউস আকৃতির বিলবোর্ডটি ফুয়েল স্টেশনটির বিপরীতে ছিল। প্রবল ধূলিঝড়ের মাঝে বিলবোর্ডটি ভেঙে ঠিক ফুয়েল স্টেশনটির মাঝখানে এসে পড়ে। এতে মানুষের পাশাপাশি চাপা পড়ে পেট্রোল পাম্পে দাঁড়িয়ে থাকা কিছু গাড়িও।

দুর্ঘটনার পর ভারতের জাতীয় দুর্যোগ ব্যবস্থাপনা বাহিনী ন্যাশনাল ডিজাস্টার রেসপন্স ফোর্স (এনডিআরএফ) ঘটনাস্থলে গিয়ে উদ্ধার অভিযান পরিচালনা করে। তিন ঘণ্টার চেষ্টায় ধ্বংসস্তূপ অনেকাংশে সরানো সম্ভব হয়। সংস্থাটির পরিদর্শক গৌরব চৌহান জানান, নিহতদের মধ্যে আটজনের মরদেহ ‍উদ্ধার করা সম্ভব হয়েছে। বাকি চারজনের মরদেহ উদ্ধার করা সম্ভব হয়নি।

মর্মান্তিক এ দুর্ঘটনায় নিহতদের প্রত্যেকের পরিবারকে ৫ লাখ রুপি করে সহায়তার প্রতিশ্রুতি দিয়েছেন মহরাষ্ট্রের মুখ্যমন্ত্রী একনাথ শিণ্ডে। পাশাপাশি রাজ্য সরকার এ ঘটনায় বিশদ তদন্তের নির্দেশ দিয়েছে বলেও জানিয়েছেন উপমুখ্যমন্ত্রী দেবেন্দ্র ফড়নবিশ।


আরও খবর



সিনিয়র না হলে জয়কে থাপড়াতাম : মিষ্টি জান্নাত

প্রকাশিত:বৃহস্পতিবার ১৬ মে ২০২৪ | হালনাগাদ:বৃহস্পতিবার ১৬ মে ২০২৪ | অনলাইন সংস্করণ
বিনোদন ডেস্ক

Image

সম্প্রতি ঢাকাই সিনেমার চিত্রনায়ক শাকিব খানের সঙ্গে বিয়ের গুঞ্জন উঠেছে চিত্রনায়িকা মিষ্টি জান্নাতের। এই গুঞ্জনের সূত্রপাত, কিছু সংবাদকে কেন্দ্র করে। যেখানে দাবি করা হয়েছে, শাকিবের জন্য চিকিৎসক পাত্রী খুঁজছে তার পরিবার। ইতোমধ্যে একজনকে নাকি বেশ পছন্দ হয়েছে তাদের। তবে সেই পাত্রীর পরিচয় এখনও প্রকাশ্যে আসেনি।

চিকিৎসক পাত্রীর খবর প্রচার হতেই অনেকে দাবি করছেন শাকিবের হবু বউয়ের নাম ডাক্তার মিষ্টি জান্নাত। যিনি ঢাকাই সিনেমার একজন অভিনেত্রী। পাশাপাশি চিকিৎসকও বটে।

বিষয়টি নিয়ে মুখ খুলেছেন এই নায়িকা নিজেও। শাকিব খানের সঙ্গে বিয়ের খবরটি অস্বীকার না করলেও গুঞ্জন হিসেবেই রাখতে চেয়েছেন তিনি। পাশাপাশি বলেছেন, শাকিব খানকে ছোটবেলা থেকেই পছন্দ করেন।

শাকিব-মিষ্টির বিয়ের সেই গুঞ্জনে যোগ দিয়েছেন অভিনেতা ও উপস্থাপক শাহরিয়ার নাজিম জয়। সম্প্রতি মিষ্টি জান্নাতকে নিয়ে তিনি বলেছেন, ওই মেয়ে ভাইরাল হতেই শাকিবকে জড়িয়ে এসব কথা বলছেন। শাকিব খানের সঙ্গে বিয়ে হলেও সেটা টিকবে না।

বিষয়টি নিয়ে ক্ষুব্ধ হয়েছেন মিষ্টি জান্নাত। তার দাবি, শাহরিয়ার নাজিম জয় তাকে চেনেন। তবুও না চেনার অভিনয় করেছেন।

এই অভিনেত্রী বলেন, ‘‘জয় ভাইয়াকে দেখলাম, সে বলছেন- ওই যে একটা মেয়ে, শাকিব খানকে নিয়ে ভাইরাল হতে চান। তিনি একজন ডাক্তার পাশাপাশি অভিনেত্রী, যেটা মিলে গেছে। তাদের বিয়ে হলেও সেটা টিকবে না। এটা উনি কীভাবে জানলো? কীভাবে বললো? এটা আমার প্রশ্ন।’’

মিষ্টি জান্নাত বলেন,  সে আমাকে চেনে। গত পরশুদিন আমাকে টেক্সট করে বলছে, মিষ্টি কোথায় আছো? চলো লং ড্রাইভে যাই। অথচ, এমন একটা ভাব নিল, সে আমাকে চেনেই না।  জয় তাকে প্রায়শই মেসেজ দেন। নিকেতনে আসলে একসঙ্গে বসে কফি খান। তবুও তাকে না চেনার ভান করেছেন।

মিষ্টি জান্নাত বলেন, সে বললো, ওই যে একটা মেয়ে। এটা কেন বলবে? আমি কষ্ট পেয়েছি। যদি সে সিনিয়র না হতেন, তাহলে তাকে ধরে থাপড়াতাম। তার প্রোগ্রামে গেলেও এমন করে। অফস্ক্রিনে চুমু দেওয়ার চেষ্টা করে। আমার কাছে সেসবের ভিডিও আছে। সে অনেক নেগেটিভ কথা বলে।

উল্লেখ্য, ঢাকাই সিনেমায় পরিচিত মুখ মিষ্টি জান্নাত। ২০১৪ সালে লাভ স্টেশন সিনেমার মাধ্যমে শুরু করেন রুপালি পর্দার ক্যারিয়ার। এরপর নিয়মিত কাজ করেছেন সিনেমায়। অভিনেত্রী পরিচয়ের বাইরে মিষ্টি জান্নাত একজন দন্ত্য চিকিৎসক।


আরও খবর



ঝিনাইদহ পল্লী বিদ্যুৎ সমিতির কর্মচারীদের অনির্দিষ্টকালের জন্য কর্মবিরতি শুরু

প্রকাশিত:রবিবার ০৫ মে ২০২৪ | হালনাগাদ:রবিবার ০৫ মে ২০২৪ | অনলাইন সংস্করণ
ঝিনাইদহ প্রতিনিধি

Image

চাকুরীবিধি বৈষম্য, সাময়িক বহিস্কৃত কর্মকর্তাদের বহিস্কারাদেশ প্রত্যাহার, চাকরি নিয়মিতকরণসহ কয়েক দফা দাবি আদায়ে অনির্দিষ্টকালের কর্মবিরতি শুরু করেছেন ঝিনাইদহ পল্লী বিদ্যুৎ সমিতির কর্মকর্তা-কর্মচারীরা।

রোববার সকালে বিদ্যুৎ অফিসের সামনে তারা কর্মবিরতি শুরু করেন।

সে সময় ঝিনাইদহ পল্লী বিদ্যুৎ অফিসের এজিএম মোস্তাক আহম্মেদ, হাবিবুর রহমান, জুনিয়র ইঞ্জিনিয়ার রবিউল ইসলাম, লাইন ক্রু লেভেল ওয়ান জামিরুল ইসলামহ অন্যরা বক্তব্য রাখেন।

কর্মবিরতি চলাকালে বক্তারা বলেন, পল্লী বিদ্যুতায়ন বোর্ডের দুই রকম নীতির কারণে বিভিন্ন সুযোগ-সুবিধা থেকে বঞ্চিত হচ্ছেন দেশের ৮০টি পল্লী বিদ্যুৎ সমিতির প্রায় ৪০ হাজার কর্মকর্তা এবং কর্মচারী। দেশের প্রত্যন্ত এলাকায় বিদ্যুৎ সরবরাহের কাজে নিয়োজিত কর্মীরা একই প্রতিষ্ঠানে চাকরি করলেও পদ-পদবী, বেতন-ভাতা, বোনাসসহ পদোন্নতির ক্ষেত্রে বৈষম্যের শিকার হয়ে আসছে। সমিতির কর্মকর্তা-কর্মচারীরা বিভিন্ন সময় গণস্বাক্ষর সংগ্রহ, বোর্ডের চেয়ারম্যানের কাছে স্মারকলিপি প্রদানসহ নিয়মতান্ত্রিক ভাবেই তাদের দাবি দাওয়া বাস্তবায়নের চেষ্টা করে আসছেন।

কিন্তু সমিতির নিয়ন্ত্রকের ভূমিকায় থাকা পল্লী বিদ্যুতায়ন বোর্ড (বিআরইবি) তাদের দাবি না মেনে বরং উল্টো প্রক্রিয়ার সাথে যুক্ত ভোলা পবিসের দু'জন এজিএমকে সাময়িক বরখাস্ত, দু'জন এজিএমকে স্ট্যান্ড রিলিজ করে অন্য পিবিএসে বদলী এবং সিরাজগঞ্জ পবিস-২ এর একজন ডিজিএম এবং একজন এজিএমকে বোর্ডে সংযুক্ত করে। এতে ৮০টি পবিসের প্রায় ৪০ হাজার কর্মকর্তা ও কর্মচারী ক্ষুব্ধ হয়। তবে আজ থেকে আন্দোলনে গেলেও জরুরি বিদ্যুৎ সরবরাহ স্বাভাবিক রাখতে প্রতিটি উপকেন্দ্রে একজন করে জনবল কাজ করছে বলে জানান আন্দোলনকারীরা।


আরও খবর



ব্রাহ্মণবাড়িয়ায় কেন্দ্র দখলের চেষ্টা, পোলিং অফিসারকে মারধর

প্রকাশিত:বুধবার ০৮ মে ২০২৪ | হালনাগাদ:বুধবার ০৮ মে ২০২৪ | অনলাইন সংস্করণ
মোঃ রাসেল আহমেদ, ব্রাহ্মণবাড়িয়া

Image

ব্রাহ্মণবাড়িয়ার নাসরিনগরে প্রথম দফার উপজেলা পরিষদ নির্বাচনে চাতলপাড় ইউনিয়নের এক ভোটকেন্দ্র দখলের চেষ্টার সময় ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে। এ ঘটনায় একজন পোলিং অফিসার গুরুতর আহত হয়েছেন বলে জানা গেছে। 

বুধবার বেলা ১১টার দিকে রতনপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোট কেন্দ্রে এ ঘটনা ঘটে। এ সময় কেন্দ্র দখল করে ভোট দেওয়ার চেষ্টা করে চশমা প্রতীকের প্রার্থী উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান  শেখ হুমায়ুন ও তার কর্মী সমর্থকরা।

এ ঘটনায় একজন পোলিং অফিসার গুরুতর আহত হয়েছেন বলে জানিয়েছেন কেন্দ্রটির প্রিসাইডিং অফিসার পলাশ সরকার। আহত পোলিং অফিসের নাম মো. ফয়সাল আহমদ। তিনি চাতলপার সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক।

স্থানীয় ও পুলিশের সঙ্গে কথা বলে জানা যায়, চাতলপাড় ইউনিয়নের ২নং ওয়ার্ড রতনপুর কেন্দ্রে ভাইস চেয়ারম্যান পদপ্রার্থী শেখ হুমায়ূনের পক্ষের লোকজন পূর্বপ্রস্তুতি নিয়ে কেন্দ্রের দখল নিতে চায়। সকাল ১০টার দিকে কেন্দ্র দখল করতে গেলে পোলিং অফিসার প্রথমে বাধা দেন। তখন তারা দেশীয় অস্ত্র নিয়ে হামলা করে ওই কেন্দ্রের পোলিং অফিসারের ওপর। এ ঘটনায় কেন্দ্রের ভোট গ্রহণ প্রায় ৩০ মিনিট বন্ধ থাকার পর আবার শুরু হয়।

স্থানীয় বাসিন্দা আসাদুল করিম রানা বলেন, কেন্দ্রের ভেতর অবৈতনিক সুবিধা না পেয়ে পোলিং অফিসারকে মারধর করা হয়েছে। এটা খুবই অন্যায়।

নাসিরনগর উপজেলা সহকারী রিটার্নিং কর্মকর্তা মো. শহীদুল ইসলাম জানান, ভোট কেন্দ্রে ধাওয়া পাল্টা ধাওয়ার কথা শুনেছি, এখন নির্বাচনী পরিবেশ স্বাভাবিক রয়েছে।


আরও খবর