আজঃ বৃহস্পতিবার ২৩ সেপ্টেম্বর ২০২১
শিরোনাম

পিরোজপুরে চতুর্থ শ্রেণির ছাত্রের ঝুলন্ত মৃতদেহ নিয়ে রহস্য!

প্রকাশিত:শনিবার ২১ আগস্ট 20২১ | হালনাগাদ:শনিবার ২১ আগস্ট 20২১ | ৯৫৫০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

প্রাথমিকভাবে আত্মহত্যা বলে মনে না হওয়ায় ময়নাতদন্তের ব্যবস্থা করা হয়। তাছাড়া আব্দুল্লাহ’র সৌদিপ্রবাসী বাবা সবুজ খান হত্যা নাকি আত্মহত্যা নিশ্চিত হওয়ার জন্য ময়নাতদন্তের জোর দাবি করেন

পিরোজপুরের সিআই পাড়ার চানমারি এলাকায় চতুর্থ শ্রেণির ছাত্র মোহাম্মদ আব্দুল্লাহ'র (১১) ঝুলন্ত লাশ নিয়ে রহস্যের সৃষ্টি হয়েছে। গত ১৬ আগষ্ট রাত নয়টার দিকে বাথরুমের কাপড় রাখার পাইপে অর্ধঝুলন্ত (মেঝেতে হাটু ভাজ অবস্থায়) লাশ পাওয়া যায়।

আব্দুল্লাহ স্থানীয় কালেক্টরেট স্কুল এন্ড কলেজের চতুর্থ শ্রেণির ছাত্র। আব্দুল্লাহর বাবা সৌদি আরবের থাকায় মা নিপা মোনালিসার সঙ্গে চানমারি এলাকায় একটি ভাড়া বাড়িতে বসবাস করতো।

এলাকাবাসী সূত্রে জানা গেছে আব্দুল্লাহ চটপটে এবং বুদ্ধিদীপ্ত ছেলে ছিলো। সবাই তাকে আদর করতো। তাকে মৃত অবস্থায় যেভাবে পাওয়া গেছে তাতে আত্মহত্যা বলে মনে হয় নাই। কিন্তু তার মা এবং তার বন্ধু-বান্ধবরা ময়নাতদন্ত ছাড়াই লাশ দাফনের তীব্র চেষ্টা চালায়।

পুলিশের একটি বিশ্বস্ত সূত্র জানায়, প্রাথমিকভাবে আত্মহত্যা বলে মনে না হওয়ায় ময়নাতদন্তের ব্যবস্থা করা হয়। তাছাড়া আব্দুল্লাহ’র সৌদিপ্রবাসী বাবা সবুজ খান হত্যা নাকি আত্মহত্যা নিশ্চিত হওয়ার জন্য ময়নাতদন্তের জোর দাবি করেন।

নাম প্রকাশে অনিচ্ছুক একজন প্রতিবেশী এ প্রতিবেদককে বলেন, নিপার এক বন্ধুর রাত বিরাতে ওই বাসায় যাতায়ত ছিলো। তারা দুই তিনজন বাসার বাইরে পাহারা থাকতো। প্রভাবশালী হওয়ায় নাম বলতে পারছি না। তবে নিপার মোবাইল ফোনের কল লিষ্ট চেক করলেই পুলিশ বিষয়টি জানতে পারবে। এলাকাবাসী এ নির্মম মৃত্যুর রহস্য জানতে চায়। সকলের চোখ রয়েছে ময়নাতদন্ত রিপোর্টের দিকে।

এদিকে বিষয়টি নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকেও আলোচনা সমালোচনার ঝড় বইছে। আব্দুল্লাহর মা নিপার কয়েকজন বন্ধু বিষয়টি ধামাচাপা দেয়ার জন্য তৎপরতা চালাচ্ছে।

এ ব্যাপারে পিরোজপুর সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আঃ জাঃ মোঃ মাসুদুজ্জামান বলেন, বিষয়টি একটু রহস্যজনক মনে হওয়ায় শিশুটির ময়নাতদন্ত করা হয়। ময়নাতদন্তের রিপোর্ট পাওয়া গেলেই বুঝা যাবে এটি হত্যা না আত্মহত্যা। এ ব্যপারে থানায় একটি অপমৃত্যু (ইউডি) মামলা হয়েছে। মামলা নং ২৬২১।


আরও খবর



রামেক হাসপাতালে একদিনে ১৪ জনের প্রাণহানি

প্রকাশিত:সোমবার ৩০ আগস্ট ২০২১ | হালনাগাদ:সোমবার ৩০ আগস্ট ২০২১ | ৫১০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে গত ২৪ ঘণ্টায় করোনা ও উপসর্গ নিয়ে আরও ১৪ জন মারা গেছেন। এদের মধ্যে করোনায় ৭ জন এবং উপসর্গ নিয়ে ৬ জন ও ১ জন করোনা নেগেটিভ হয়ে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। সোমবার (৩০ আগস্ট) সকালে এ তথ্য নিশ্চিত করেছেন রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী।

তিনি জানান, গত ২৪ ঘণ্টায় রামেক হাসপাতালের দুই ল্যাবে করোনা পরীক্ষা হয়েছে ২১৮ জনের আর করোনা শনাক্ত হয়েছে ২৮ জনের। পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১২.৮৪%। অন্যদিকে রামেক হাসপাতালে করোনা ও উপসর্গ নিয়ে গত ৯১তম দিনে মোট ১ হাজার ২৪৭ জনের মৃত্যু হয়েছে।

এছাড়াও করোনার সংক্রামণ ও মৃত্যু কমে আসায় রামেক হাসপাতালে করোনা ও উপসর্গ নিয়ে রোগী ভর্তি সংখ্যা কমেছে। তাই করোনা ইউনিটে শয্যা সংখ্যা কমানোর পর বর্তমানে ২০টি আইসিইউসহ শয্যা সংখ্যা রয়েছে ৪১৮টি। এর মধ্যে রোগী ভর্তি রয়েছে ১৬১ জন আর গত ২৪ ঘণ্টায় ভর্তি হয়েছেন ২৯ জন।


আরও খবর
বিস্কুটের কার্টন থেকে নবজাতক উদ্ধার

বৃহস্পতিবার ২৩ সেপ্টেম্বর ২০২১

বগুড়ায় ধানক্ষেতে মিলল নারী ইউপি সদস্যের লাশ

বৃহস্পতিবার ২৩ সেপ্টেম্বর ২০২১




দাম বেড়েছে মুরগি, পেঁয়াজ ও ডালের

প্রকাশিত:শুক্রবার ১০ সেপ্টেম্বর ২০২১ | হালনাগাদ:শুক্রবার ১০ সেপ্টেম্বর ২০২১ | ৫৭০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

সপ্তাহের ব্যবধানে দাম বেড়েছে মুরগি, পেঁয়াজ ও ডালের। অপরদিকে, অপরিবর্তিত রয়েছে অন্যান্য পণ্যের দাম।

শুক্রবার (১০ সেপ্টেম্বর) সকালে রাজধানীর মিরপুরের ১১ নম্বর বাজার, মিরপুর কালশী বাজার ও পল্লবী এলাকা ঘুরে এসব চিত্র উঠে এসেছে।

বাজারে বেশিরভাগ সবজি আগের দামে বিক্রি হচ্ছে। এসব বাজারে প্রতিকেজি (গোল) বেগুন ৮০ টাকা, লম্বা বেগুন ৫০ থেকে ৪০ টাকা, করলা ৬০ টাকা, ইন্ডিয়ান টমেটো ১০০ টাকা, সিম ১২০ টাকা, বরবটি ৬০ টাকা। চাল কুমড়া পিস ৪০ টাকা, প্রতি পিস লাউ আকারভেদে বিক্রি হচ্ছে ৬০ টাকায়, মিষ্টি কুমড়ার কেজি ৪০ টাকা, চিচিঙ্গা ৪০ টাকা, পটল ৪০ টাকা, ঢেঁড়স ৪০ টাকা, লতি ৮০ টাকা ও কাকরোল ৮০ থেকে ৬০ টাকা।

এ সব বাজারে আলু বিক্রি হচ্ছে ২০ থেকে ২৫ টাকা কেজি। পেঁয়াজের দাম কেজিতে ৫ টাকা বেড়েছে। প্রতি কেজি পেঁয়াজ বিক্রি হচ্ছে ৪৫ টাকায়। বাজারে আগের দামে বিক্রি হচ্ছে কাঁচা মরিচ। প্রতি কেজি বিক্রি হচ্ছে ১০০ টাকায়। কাঁচা কলার হালি বিক্রি হচ্ছে ২৫ থেকে ৩০ টাকায়। পেঁপে প্রতি কেজি বিক্রি হচ্ছে ৪০ টাকা। শসা বিক্রি হচ্ছে ৮০ থেকে ৬০ টাকায়। লেবুর হালি বিক্রি হচ্ছে ১০ থেকে ১৫ টাকায়।

এছাড়া শুকনা মরিচ প্রতি কেজি ১৫০ থেকে ২৫০ টাকা, রসুনের কেজি ৮০ থেকে ১৩০ টাকা, আদার দাম ২০ টাকা বেড়ে বিক্রি হচ্ছে ১০০ টাকা। হলুদ ১৬০ টাকা থেকে ২২০ টাকায় বিক্রি হচ্ছে। ইন্ডিয়ান ডালের দাম ৫ টাকা বেড়ে কেজিপ্রতি বিক্রি হচ্ছে ৮৫ থেকে ৯০ টাকায়।

এসব বাজারে কেজিপ্রতি চিনি বিক্রি হচ্ছে ৮০ টাকায়। এছাড়া প্যাকেট চিনি কেজি বিক্রি হচ্ছে ৮৫ টাকায়। বাজারে গতসপ্তাহের দামে বিক্রি হচ্ছে আটা। প্রতি কেজি আটা বিক্রি হচ্ছে ৩৩ থেকে ৩৫ টাকায়। 

বাজারে আগের দামে বিক্রি হচ্ছে ডিম। লাল ডিমের ডজন বিক্রি হচ্ছে ১০৮ থেকে ১১০ টাকায়। হাঁসের ডিমের ডজন বিক্রি হচ্ছে ১৬০ টাকা। দেশি মুরগির ডিম বিক্রি হচ্ছে ১৮০ টাকা। সোনালী (কক) মুরগির ডিমের ডজন বিক্রি হচ্ছে ১৫০ টাকায়। 

সোনালি (কক) মুরগির দাম কেজিপ্রতি বেড়েছে ৪০ থেকে ৫০ টাকা। প্রতি কেজি সোনালি (কক) মুরগি বিক্রি হচ্ছে ২৭০ থেকে ২৮০ টাকায়। গত সপ্তাহে বিক্রি হয় ২৩০ থেকে ২৪০ টাকা কেজি।

বাজারে ব্রয়লার মুরগি কেজি বিক্রি হচ্ছে ১৪০ থেকে ১৪৫ টাকা। লেয়ার মুরগি প্রতি কেজি বিক্রি হচ্ছে ২৩০ থেকে ২৪০ টাকা।  

নিউজ ট্যাগ: বাজার দর

আরও খবর
সবজির দাম নাগালের বাইরে

শুক্রবার ১৭ সেপ্টেম্বর ২০২১




নুসরাতের সন্তানের পিতা মূলত যশ

প্রকাশিত:শুক্রবার ০৩ সেপ্টেম্বর ২০২১ | হালনাগাদ:শুক্রবার ০৩ সেপ্টেম্বর ২০২১ | ৯৫০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

টালিউড অভিনেত্রী নুসরাত জাহানের সন্তানের পিতা কে? গত ২৬ আগস্ট কলকাতার একটি হাসপাতালে পুত্রসন্তানের জন্ম দেন তিনি। এরপর প্রেমিক-অভিনেতা যশের সঙ্গে ফিরে আসেন বাড়িতে। কিন্তু প্রশ্নের জবাব মেলেনি আজও।

তবে এবার সংশয়ের অবসান হলো। সন্তানের পিতা হিসেবে যশকে পরোক্ষভাবে স্বীকার করে নিলেন নুসরাত। ইনস্টাগ্রাম স্টোরিতে একটি ভিডিও শেয়ারের মাধ্যমেই বিষয়টি পরিষ্কার করেছেন অভিনেত্রী।

নুসরাতের ভক্তরা তাকে ভালোবেসে ইনস্টাগ্রামে একটি ফ্যানপেজ পরিচালনা করেন। সেটার নাম নুসরাত জাহান ফ্যান ফরএভার। সন্তানের মা হওয়ার পর অভিনেত্রীকে শুভেচ্ছা জানিয়ে ওই পেজ থেকে একটি ভিডিও শেয়ার করা হয়। সেই ভিডিওতে নুসরাত ও যশের বিভিন্ন ছবি ব্যবহার করা হয়েছে। ক্যাপশনে লেখা হয়েছে, ঈশানের জন্য যশরাতকে অনেক শুভেছা। অর্থাৎ নবজাতকের জন্য নুসরাত এবং যশ দুজনকেই শুভেচ্ছা জানানো হয়েছে।

ওই ভিডিওটি নিজের ইনস্টাগ্রাম স্টোরিতে শেয়ার করেছেন নুসরাত। এর মাধ্যমে তিনি যেন স্বীকার করেই নিয়েছেন, তার সন্তানের পিতা যশ।

কলকাতার বিভিন্ন গণমাধ্যমের সূত্র মতে, নুসরাত ও যশ একসঙ্গেই বসবাস করেন। বৃহস্পতিবার একটি ছবি শেয়ার করে নুসরাত লেখেন, যাদের পরামর্শ নেবে না, তাদের কাছ থেকে সমালোচনাও শুনো না। হ্যাশট্যাগে লিখেছিলেন, নতুন ভূমিকা নতুন মায়ের জীবনযাত্রা, নতুন মা। তারই নীচে চিত্রগ্রাহক হিসেবে উল্লেখ করেছিলেন সন্তানের বাবার কথা। লিখেছিলেন, ড্যাডি, অর্থাৎ বাবা। এ থেকেও কিছুটা পরিষ্কার হয়ে যায় যে, সন্তানের পিতা মূলত যশ।

নিউজ ট্যাগ: নুসরাত জাহান

আরও খবর
হাইকোর্টে জামিন পেলেন মডেল মৌ

বৃহস্পতিবার ২৩ সেপ্টেম্বর ২০২১

আমার পছন্দের পুরুষকে একটু রাফ হতে হবে

বৃহস্পতিবার ২৩ সেপ্টেম্বর ২০২১




করোনায় আরও ৫১ জনের মৃত্যু

প্রকাশিত:বুধবার ১৫ সেপ্টেম্বর ২০২১ | হালনাগাদ:বুধবার ১৫ সেপ্টেম্বর ২০২১ | ৩৮৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে দেশে গত ২৪ ঘণ্টায় আরও ৫১ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ২৭ হাজার ৫৮ জনে। বুধবার স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো করোনাবিষয়ক নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। গতকাল করোনায় মৃত্যু হয়েছিল ৩৫ জনের।

বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, ২৪ ঘণ্টায় নতুন করে করোনা শনাক্ত হয়েছে ১ হাজার ৯০১ জনের। এতে মোট শনাক্ত রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ১৫ লাখ ৩৬ হাজার ৩৪১ জনে।

দেশে করোনাভাইরাসের প্রথম সংক্রমণ ধরা পড়েছিল গত বছরের ৮ মার্চ। প্রথম রোগী শনাক্তের ১০ দিন পর গত বছরের ১৮ মার্চ দেশে প্রথম মৃত্যুর তথ্য নিশ্চিত করে স্বাস্থ্য অধিদপ্তর। সেই বছর সর্বোচ্চ মৃত্যু হয়েছিল ৬৪ জনের। ডেল্টা ভ্যারিয়েন্ট ছড়িয়ে পড়ায় জুন থেকে রোগীর সংখ্যা হু-হু করে বাড়তে থাকে। গত ২৮ জুলাই একদিনে সর্বোচ্চ ১৬ হাজার ২৩০ জনের করোনা শনাক্ত হয়েছিল।

গত ৭ জুলাই প্রথমবারের মতো দেশে করোনায় মৃতের সংখ্যা ২০০ ছাড়িয়ে যায়। এর মধ্যে ৫ ও ১০ আগস্ট ২৬৪ জন করে মৃত্যু হয়, যা মহামারির মধ্যে একদিনে সর্বোচ্চ মৃত্যু।  বেশকিছু দিন ২ শতাধিক মৃত্যু হয়।  এরপর গত ১৩ আগস্ট মৃত্যুর সংখ্যা ২০০ এর নিচে নামা শুরু করে। দীর্ঘদিন শতাধিক থাকার পর গত ২৮ আগস্ট মৃত্যু ১০০ এর নিচে নেমে আসে।

 


আরও খবর
করোনায় শনাক্ত ও মৃত্যু আরও কমল

বৃহস্পতিবার ২৩ সেপ্টেম্বর ২০২১




পাঁচ বিদ্যুৎকেন্দ্র উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

প্রকাশিত:রবিবার ১২ সেপ্টেম্বর ২০২১ | হালনাগাদ:রবিবার ১২ সেপ্টেম্বর ২০২১ | ৫৩০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

প্রধানমন্ত্রী শেখ হাসিনা ৭৭৯ মেগাওয়াট বিদ্যুৎ উৎপাদনে সক্ষম ৫টি বিদ্যুৎকেন্দ্র উদ্বোধন করেছেন। রবিবার সকাল ১০টায় গণভবন থেকে ভিডিওকনফারেন্সের মাধ্যমে এই বিদ্যুৎকেন্দ্রগুলো উদ্বোধন করেন তিনি।

বিদ্যুৎকেন্দ্র পাঁচটি হচ্ছে- হবিগঞ্জের জুলদায় বিবিয়ানা-৩ ৪০০ মেগাওয়াট কম্বাইন্ড সাইকেল বিদ্যুৎকেন্দ্র, চট্টগ্রাম ১০০ মেগাওয়াট বিদ্যুৎকেন্দ্র ইউনিট-২, নারায়ণগঞ্জে মেঘনাঘাট ১০৪ মেগাওয়াট পাওয়ার প্লান্ট, বাগেরহাটে মধুমতি ১০০ মেগাওয়াট বিদ্যুৎকেন্দ্র এবং সিলেটের ১৫০ মেগাওয়াট বিদ্যুৎকেন্দ্র থেকে ১৫০ মেগাওয়াট কম্বাইন্ড সাইকেল বিদ্যুৎ কেন্দ্রে উত্তরণ।

উদ্বোধনী অনুষ্ঠানে বিদ্যুৎ ভবনের বিজয় হল থেকে প্রধানমন্ত্রীর বিদ্যুৎ ও জ্বালানি উপদেষ্টা ড. তৌফিক-ই-এলাহী চৌধুরী বীর বিক্রম, বিদ্যুৎ, জ্বালানী ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ, বিদ্যুৎ, জ্বালানী ও খনিজ সম্পদ বিষয়ক সংসদীয় স্থায়ী কমিটির চেয়ারম্যান ওয়াসেকা আয়েশা খান, জ্বালানি বিভাগের সিনিয়র সচিব মো. আনিসুর রহমান, বিদ্যুৎ সচিব মো. হাবিবুর রহমান ও বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ড (বিপিডিবি)'র চেয়ারম্যান এবং গণভবন থেকে প্রধানমন্ত্রীর মুখ্য সচিব ড. আহমদ কায়কাউস উপস্থিত ছিলেন।

বিদ্যুৎ মন্ত্রণালয়ের তথ্যমতে, ২০০৯ সালে কাজ শুরুর পর সরকার সফলভাবেই ২০ হাজার ২৯৩ মেগাওয়াট বিদ্যুৎ উৎপাদনে সক্ষম ১১৯টি বিদ্যুৎকেন্দ্র নির্মাণ করেছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার বলিষ্ঠ নেতৃত্বে সরকার ২০২১ সাল নাগাদ ২৪ হাজার মেগাওয়াট বিদ্যুৎ উৎপাদনের লক্ষ্যমাত্রা গ্রহণ করেছিল। তবে এরই মধ্যে লক্ষ্যমাত্রার চেয়ে বেশি বিদ্যুৎ উৎপাদিত হয়েছে।  বিদ্যুৎ উৎপাদন ২৫ হাজার ২৩৫ মেগাওয়াটে পৌঁছেছে- যা ২০০৯ সালে ছিল ৪ হাজার ৯৪২ মেগাওয়াট। 


আরও খবর
কিশোর গ্যাং নিয়ন্ত্রণ নিয়ে নতুনভাবে ভাবতে হবে

বৃহস্পতিবার ২৩ সেপ্টেম্বর ২০২১