আজঃ বৃহস্পতিবার ১৯ মে ২০২২
শিরোনাম

পিরোজপুরে নির্দোষ ব্যক্তির ছবি দিয়ে সংবাদ প্রচার: বিপাকে পরিবার

প্রকাশিত:সোমবার ০৯ মে ২০২২ | হালনাগাদ:সোমবার ০৯ মে ২০২২ | ৫৬৫জন দেখেছেন

Image

পিরোজপুর প্রতিনিধি:

পিরোজপুরে উদ্দেশ্যপ্রণোদিতভাবে নির্দোষ ব্যক্তির ছবি দিয়ে সংবাদ প্রকাশ করেছে স্থানীয় কিছু পত্রিকা।

জানা যায় পিরোজপুর সদর উপজেলার কুমিরমারা গ্রামের প্রবীণ আওয়ামী লীগ নেতা মোহাম্মদ মোস্তফা কামাল ফকিরের দ্বিতীয় পুত্র পিরোজপুর পৌর স্বেচ্ছাসেবক লীগের প্রচার সম্পাদক  মো. মমিনুল ইসলাম রাজার ছবি ব্যবহার করে উদ্দেশ্যমূলকভাবে সংবাদ প্রচার করেছে দৈনিক গ্রামের সমাজ, আজকের সময়সহ বেশ কয়েকটি পত্রিকা। তারা তাদের পত্রিকার ওয়েবসাইটে পিরোজপুরে ডিবি পুলিশ পরিচয় দিয়ে চাঁদাবাজির সময় যুবক গ্রেফতার শিরোনামে একটি সংবাদ প্রচার করে। কে এম সাঈদ নামের একটি ফেসবুক আইডি থেকে এই সংবাদটি শেয়ার করে। বিষয়টি দ্রুত সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ায় ভুক্তভোগির বড় ভাই আমিনুল ইসলামের নজরে পড়লে তিনি কাউখালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তার সাথে মোবাইল ফোনে যোগাযোগ করেন। পরবর্তীতে কাউখালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা নিশ্চিত করেন গ্রেফতারকৃত জুয়েল রানার ছবি এটি নয়। তিনিও বিষয়টি নিয়ে বিস্ময় প্রকাশ করেন।

এদিকে মমিনুলের ছবি প্রকাশিত হওয়ায় বিপাকে পড়েছে তার পরিবার। তার পিতার দাবি- তিনি ও তার পরিবারকে হেয় প্রতিপন্ন করার লক্ষ্যে উদ্দেশ্যমূলকভাবে এ ঘটনা ঘটানো হয়েছে। তিনি আরো বলেন, তার নির্দোষ ছেলেকে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর চোখে অপরাধী বানানোর উদ্দেশ্যে এ হীন কাজ করা হয়েছে।

এ বিষয়ে পিরোজপুর প্রেসক্লাবের সাবেক সভাপতি ও পিরোজপুর পৌর স্বেচ্ছাসেবক লীগের বর্তমান সভাপতি জহিরুল হক টিটু বলেন, এমন কাজ অবশ্যই উদ্দেশ্যপ্রণোদিত, কোনো পেশাদার সাংবাদিক নিশ্চিত না হয়ে নির্দোষ ব্যাক্তির ছবি ব্যবহার করে ক্রাইম নিউজ করবেন এটা বেমানান।

তিনি বিষয়টিকে অপ-সাংবাদিকতা বলে অভিহিত করেন। বিষয়টি খতিয়ে দেখে এদের বিরুদ্ধে  আইনানুগ ব্যবস্থা নেয়া উচিৎ বলে মনে করেন তিনি।

উল্লেখ্য পিরজপুর জেলার কাউখালী থানাধীন বেকুটিয়া ফেরী ঘাট এলাকা থেকে ডিবি পুলিশের পরিচয় দিয়ে টাকা নেয়ার সময় পুলিশ রফিকুল ইসলাম জুয়েলকে চ্যালেঞ্জ করে। পরবর্তীতে কাউখালি থানায় তার বিরুদ্ধে একটি প্রতারণা মামলা হয় ও পুলিশ তাকে জেল হাজতে প্রেরণ করে। এঘটনার সাথে সম্পৃক্ত ব্যক্তির ছবির স্থলে উদ্দেশ্যমূলকভাবে মুমিনুল এর ছবি ব্যবহার করে স্থানীয় দুই তিনটি পত্রিকার ওয়েবসাইটে খবর প্রকাশ করে।

দৈনিক গ্রামের সমাজের সংবাদ পাবলিশের দ্বায়িত্বে থাকা আবির হাসানকে বিষয়টি জিজ্ঞেস করলে তিনি উল্টো যা ইচ্ছে তাই কথা বলেন। অপরদিকে আজকের সময় এর সম্পাদক অনুপ কুমার ও প্রকাশক কে এম সাঈদের সাথে যোগাযোগ করার চেষ্টা করা হলে তাদেরকে কেউ চেনে না বলে জানান স্থানীয় লোকজন। তবে কেএম সাঈদ তার ফেসবুক আইডি থেকে সংবাদটি প্রকাশ করেন।


আরও খবর



বিশ্বে করোনায় মৃত্যু ও আক্রান্ত বেড়েছে

প্রকাশিত:বুধবার ২০ এপ্রিল ২০22 | হালনাগাদ:বুধবার ২০ এপ্রিল ২০22 | ৩৯৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

বিশ্বে করোনা ভাইরাসে গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ২ হাজার ১৯৪ জনের। এ ছাড়া নতুন করে আরও ৫ লাখ ৭৭ হাজার ১ জন করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। ফলে মোট মৃত্যু হয়েছে ৬২ লাখ ২৭ হাজার ২৮৪ জনের এবং মোট আক্রান্ত হয়েছেন ৫০ কোটি ৫৭ লাখ ৩৯ হাজার ৫৭১ জন। বুধবার (২০ এপ্রিল) সকালে করোনার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এসব তথ্য পাওয়া গেছে।

ওয়ার্ল্ডোমিটারসের সর্বশেষ তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দক্ষিণ কোরিয়ায় আক্রান্ত হয়েছেন ১ লাখ ১৮ হাজার ৪৪৫ জন এবং মারা গেছেন ১৩০ জন। যুক্তরাষ্ট্রে মারা গেছেন ৩৩৮ জন এবং সংক্রমিত হয়েছেন ৩৩ হাজার ১৯০ জন। জার্মানিতে আক্রান্ত হয়েছেন ১ লাখ ৩০ হাজার ৭৫৯ জন এবং মারা গেছেন ৯৬ জন। রাশিয়ায় আক্রান্ত হয়েছেন ৮ হাজার ৬৪০ জন এবং মারা গেছেন ২৩৫ জন। ব্রাজিলে মারা গেছেন ১৯০ জন এবং সংক্রমিত হয়েছেন ১৮ হাজার ১৮২ জন। ভারতে নতুন করে মৃত্যু হয়েছে ৫ জনের এবং আক্রান্ত হয়েছেন ১ হাজার ৪৫০ জন।

তুরস্কে আক্রান্ত হয়েছেন ৪ হাজার ২১৭ জন এবং মারা গেছেন ২৩ জন। ইতালিতে আক্রান্ত হয়েছেন ২৭ হাজার ২১৪ জন এবং মারা গেছেন ১২৭ জন। ভিয়েতনামে আক্রান্ত হয়েছেন ১৩ হাজার ৫০০ জন এবং মারা গেছেন ১৮ জন। এ ছাড়া ফ্রান্সে মারা গেছেন ১৮২ জন এবং আক্রান্ত হয়েছেন ২৫ হাজার ৪৬৫ জন।

এদিকে, করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন হংকংয়ে ১৭ জন, ইরানে ২৩ জন, গ্রিসে ৪৯ জন, হাঙ্গেরিতে ১০৬ জন, দক্ষিণ আফ্রিকায় ১৪ জন এবং ইন্দোনেশিয়ায় ৩৪ জন এবং মেক্সিকোতে ৫ জন।

উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়। এরপর ২০২০ সালের ১১ মার্চ বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) করোনাকে বৈশ্বিক মহামারি হিসেবে ঘোষণা করে। এর আগে একই বছরের ২০ জানুয়ারি বিশ্বজুড়ে জরুরি পরিস্থিতি ঘোষণা করে সংস্থাটি।


আরও খবর



চিরকুট লিখে রাবি শিক্ষার্থীর আত্মহত্যা

প্রকাশিত:বুধবার ১১ মে ২০২২ | হালনাগাদ:বুধবার ১১ মে ২০২২ | ৫৬৫জন দেখেছেন

Image

রাবি প্রতিনিধি:

বাবার ডায়েরিতে চিরকুট লিখে গলায় ফাঁস দিয়ে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) এক শিক্ষার্থী আত্মহত্যা করেছেন। মঙ্গলবার (১০ মে) দুপুরে নিজ ঘরে বাঁশের আড়ার সঙ্গে ফাঁস লাগিয়ে সে আত্মহত্যা করেন।

আত্মহত্যাকারী সাদিয়া তাবাসসুম রাবির ভূতত্ত্ব ও খনিবিদ্যা বিভাগের ৪র্থ বর্ষের শিক্ষার্থী। তার গ্রামের বাড়ি গৌরীপুর উপজেলার মাওহা ইউনিয়নের বিষমপুর গ্রামে। মৃত শিক্ষার্থী অবসরপ্রাপ্ত সেনা সদস্য মাহবুব রশিদ ফারুকের মেয়ে।

বিষয়টি নিশ্চিত করেছেন ভূতত্ত্ব ও খনিবিদ্যা বিভাগের সভাপতি অধ্যাপক ড.সোহেল কবির। তিনি জানান, ঘটনাটি সম্পর্কে জেনেছি। এটা খুব হতাশাজনক। আমাদের একজন শিক্ষার্থী এভাবে মারা যাবে, আমরা ভাবতেও পারেনি। তবে কি কারণে আত্মহত্যা করেছে সঠিক কারণ বলতে পারছি না।

পারিবারিক সূত্রে জানা গেছে, মৃত্যুর আগে সাদিয়া তার বাবার ডায়েরিতে লিখেছে- চুরাবালির মতো ডিপ্রেশন, বেড়েই যাচ্ছে, মুক্তির পথ নেই, গ্রাস করে নিচ্ছে জীবন, মেনে নিতে পারছি না। দুপুরে নিজ ঘরে বাঁশের আড়ার সঙ্গে ফাঁস দেয়। পরিবারের লোকজন বিষয়টি টের পেয়ে তাকে উদ্ধার করে গৌরীপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যান। সেখানে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।


আরও খবর



ভালুকায় বুদ্ধি প্রতিবন্ধীকে গণধর্ষণের অভিযোগে গ্রেফতার ৩

প্রকাশিত:মঙ্গলবার ২৬ এপ্রিল ২০২২ | হালনাগাদ:মঙ্গলবার ২৬ এপ্রিল ২০২২ | ৪২৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

ভালুকা (ময়মনসিংহ) প্রতিনিধি:

ময়মনসিংহের ভালুকায় এক বুদ্ধি ও শারিরীক প্রতিবন্ধী যুবতী (২০) গণধর্ষণের শিকার হয়েছে বলে অভিযোগ উঠেছে। রবিবার (২৪ এপ্রিল) দুপুর ২টার দিকে উপজেলার হবিরবাড়ী গ্রামে এ ঘটনা ঘটে। এ ঘটনার সঙ্গে জড়িত থাকার অভিযোগে পুলিশ তিন জনকে গ্রেফতার করেছে।

সোমবার (২৫ এপ্রিল) সকালে তাদের আদালতের মাধ্যমে জেল হাজতে প্রেরণ করা হয়েছে। বিষয়টি নিশ্চিত করেছেন ভালুকা থানার ওসি (তদন্ত) জাহাঙ্গীর আলম।

পুলিশ ও এলাকাবাসী সূত্রে জানা যায়, হবিরবাড়ী ইউনিয়নের মায়ের মসজিদ এলাকায় রিদিশা বাউন্ডারির ভিতরে রবিবার দুপুর ২টার দিকে এক বুদ্ধি ও শারিরীক প্রতিবন্ধী যুবতি (২০) কে নিয়ে চার বন্ধু আবু আল হোসায়েল (২০), সাগর (২১), হাসিবুল (২২) ও রুবেল (১৯) মিলে পালাক্রমে ধর্ষণ করে পালিয়ে যায়। পরে ধর্ষিতার ডাক-চিৎকারে প্রতিবেশীরা ঘটনাস্থলে পৌছায়। তারা পুলিশকে সংবাদ দিলে ভালুকা থানা পুলিশ ধর্ষিতাকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করেন। ভালুকা থানার অফিসার ইনচার্জ কামাল হোসান জানান, চারজন মিলে ধর্ষণ করেছে বলে জানা গেছে। এ ঘটনায় রবিবার সন্ধ্যায় ৪ জনের নাম উল্লেখ করে মামলা হয়েছে। মামলা নং ৫৫ তারিখ-২৪/০৪/২০২২। এ ঘটনায় তিন জনকে আটক করে সোমবার সকালে জেল হাজতে প্রেরণ করা হয়েছে।


আরও খবর



মা হলেন কাজল আগারওয়াল

প্রকাশিত:বুধবার ২০ এপ্রিল ২০22 | হালনাগাদ:বুধবার ২০ এপ্রিল ২০22 | ৪২৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

দক্ষিণের অভিনেত্রী কাজল আগারওয়াল। চলতি বছরের জানুয়ারির প্রথমদিনে কাজলের স্বামী জানান মা হতে চলেছেন নায়িকা। হরহামেশাই গর্ভাবস্থা নিয়ে তার ভক্তদের আপডেট দিয়েছেন সামাজিক যোগাযোগ মাধ্যমে।

প্রথমবারের মতো মা হলেন এ অভিনেত্রী। মঙ্গলবার (১৯ এপ্রিল) তার কোল আলো করে এসেছে এক ফুটফুটে পুত্র সন্তান। মা ও সন্তান দুজনেই ভালো আছেন। অভিনেত্রীর বোন নিশা আগারওয়াল ইন্ডিয়ান এক্সপ্রেসকে এমন তথ্য জানিয়েছেন। সংবাদ প্রকাশের পর থেকে শুভেচ্ছায় ভাসছেন কাজল ও গৌতম।

করোনা আবহের মাঝে ২০২০ সালের ৩০ সেপ্টেম্বর স্বল্প আয়োজনে বিয়ের পর্ব সারেন। দিন কয়েক আগেই কাজল তার স্বামী গৌতম কিচলুর জন্য একটি ধন্যবাদ নোট লিখেছিলেন। অন্তঃসত্ত্বা অবস্থায় গৌতম কিচলু যেভাবে অভিনেত্রীকে আগলে রেখেছিলেন তাতে খুব খুশি অভিনেত্রী।

লাস্যময়ী এ অভিনেত্রীকে খুব শিগগিরই চিরঞ্জীবী এবং রামচরণ অভিনীত আচার্য’ সিনেমায় দেখা যাবে। সব ঠিক থাকলে চলতি মাসের ২৯ এপ্রিল পেক্ষাগৃহে আসবে এই সিনেমা। 


আরও খবর



তিন দেশে আজ উদযাপিত হচ্ছে পবিত্র ঈদুল ফিতর

প্রকাশিত:রবিবার ০১ মে ২০২২ | হালনাগাদ:রবিবার ০১ মে ২০২২ | ৫৯০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

আফগানিস্তান এবং আফ্রিকার দুই দেশ নাইজার ও মালিতে আজ পবিত্র ঈদুল ফিতর উদযাপিত হচ্ছে। তবে আরব ও মুসলিম বিশ্বের বেশিরভাগ সরকারীভাবে সোমবার শাওয়ালের প্রথম দিন হিসাবে ঘোষণা করেছে।

শনিবার আফগানিস্তানের কয়েকটি প্রদেশে পবিত্র শাওয়াল মাসে চাঁদ দেখা যাওয়ায় আজ ঈদুল ফিতর উদযাপিত হচ্ছে দেশটিতে।

খালিজ টাইমসের এক প্রতিবেদনে বলা হয়েছে, শনিবার দেশটির সর্বোচ্চ আদালত চাঁদ দেখতে পাওয়ার ঘোষণা করে। এজন্যই রোববার দেশটিতে ঈদুল ফিতর উদযাপিত হচ্ছে।

দেশটির বর্তমান তালেবান সরকারের মুখপাত্র জাবিউল্লাহ মুজাহিদ তার টুইটার অ্যাকাউন্ট থেকে শনিবার রাতে একটি পোস্ট করেন। সেখানে তিনি লিখেন, রোববার ঈদুল ফিতর হিসেবে ঘোষণা করেছে দেশটির সুপ্রিমকোর্ট।

এদিকে আফগানিস্তানের সুপ্রিমকোর্ট এক বিবৃতিতে জানায়, দেশটির ফারাহ, গজনি, কান্দার এবং ঘর প্রদেশের ২৭ জন চাঁদ দেখেছে এবং এ সংক্রান্ত প্রমাণ কমিটির কাছে উপস্থাপন করেছে।

এর আগে সৌদি আরবের সুপ্রিমকোর্ট জানায়, দেশটির আকাশে কোথাও পবিত্র শাওয়াল মাসের চাঁদ দেখা যায়নি। তাই সোমবার দেশটিতে ঈদুল ফিতর উদযাপিত হবে। সৌদি আরব ছাড়াও সংযুক্ত আরব আমিরাত, বাহরাইন, কাতার, ইয়েমেন, সুদানসহ আরও বেশ কিছু দেশ সোমবার ঈদুল ফিতর উদযাপন করবে।


আরও খবর