আজঃ শনিবার ২৩ অক্টোবর ২০২১
শিরোনাম

পিরোজপুরে সন্ত্রাসী হামলায় ছাত্রলীগ নেতা গুরুতর আহত

প্রকাশিত:মঙ্গলবার ২১ সেপ্টেম্বর 20২১ | হালনাগাদ:মঙ্গলবার ২১ সেপ্টেম্বর 20২১ | ৫৫৮৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

পিরোজপুরে পল্লব রায় (২৪) নামে ছাত্রলীগের এক নেতাকে কুপিয়ে ও পিটিয়ে আহত করেছে সন্ত্রাসীরা। মঙ্গলবার (২১ সেপ্টেম্বর) সন্ধ্যায় পিরোজপুর পৌর শহরের পুরাতন সিও অফিস সংলগ্ন ব্রিজের কাছে এ ঘটনা ঘটে।

আহত ওই ছাত্রলীগ নেতাকে জেলা হাসপাতালে ভর্তি করা হয়েছে। পল্লব রায় জেলার নাজিরপুর উপজেলা ছাত্রলীগের আহ্বায়ক কমিটির সদস্য।

প্রত্যক্ষদর্শী নাজিরপুর উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক চঞ্চল কান্তি বিশ্বাস জানান, মঙ্গলবার সন্ধ্যায় পল্লব রায় ও তিনি (চঞ্চল) একই মোটরসাইকেলে করে পিরোজপুর থেকে নাজিরপুরে যাচ্ছিলেন। এ সময় পৌর শহরের পুরাতন সিও অফিস (বর্তমান উপজেলা পরিষদ) এর সামনের ব্রিজে পৌঁছালে সেখানে আগে থেকে ওৎ পেতে থাকা প্রায় ২০-২৫ জন সন্ত্রাসী তাদের মোটরসাইকেলের গতিরোধ করে পল্লবকে টেনে হিঁচড়ে নিয়ে যায়। পরে তাকে কুপিয়ে ও পিটিয়ে অচেতন অবস্থায় ফেলে রেখে যায়। পরে তাকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

জেলা হাসপাতালের দায়িত্বরত চিকিৎসক সাকিল সরোয়ার জানান, ওই যুবকের মাথায় এবং শরীরের বিভিন্ন স্থানে ধারালো অস্ত্রের আঘাতের চিহ্নি রয়েছে।

দলীয় একটি সূত্রে জানা গেছে, দলীয় কোন্দলের জেরে পল্লব রায়কে মারধর করা হয়েছে। সম্প্রতি নাজিরপুরের ছাত্রলীগের তিন নেতাকে দলীয় পদ থেকে অব্যাহতি দেওয়া হয়েছে। এ ঘটনায় জেলা ছাত্রলীগের সভাপতি সামাজিক যোগাযোগ মাধ্যমে একটি পোস্ট দেন। ওই পোস্টে পল্লব রায় পিরোজপুর পৌর ছাত্রলীগের সভাপতি বিবাহিত আপনি একটু খেয়াল রাইখেন বলে মন্তব্য করেন।

এ ঘটনায় ক্ষিপ্ত হয়ে পিরোজপুর পৌর ছাত্রলীগের সভাপতি এবং পিরোজপুর পৌরসভার মেয়র হাবিবুর রহমান মালেকের ভাগ্নে আসিফ ইকবালের সর্মথকরা পল্লব রায় এর উপরে হামলা চালিয়েছে।

এ ব্যাপারে পিরোজপুর সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আজম মাসুদুজ্জামান জানান, এ ঘটনায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে।


আরও খবর



‘মমতা ব্যানার্জি জিতবেন ৫০ হাজার ভোটের ব্যবধানে’

প্রকাশিত:শনিবার ০২ অক্টোবর 2০২1 | হালনাগাদ:শনিবার ০২ অক্টোবর 2০২1 | ৩৭৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

ভারতের পশ্চিমবঙ্গের ভবানীপুর আসনে উপনির্বাচনে ভোট গ্রহণ শেষ হয়েছে। আগামীকাল রবিবার ভোট গণনার পর ফল প্রকাশ করা হবে। এ আসনে লড়ছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি। এ নির্বাচনকে দেখা হচ্ছেতার মুখ্যমন্ত্রিত্ব ধরে রাখার লড়াই হিসেবে। যে কারণে ফল প্রকাশের আগে কে জিতবেন তা নিয়ে নানা মহল থেকে নানা মত আসতে শুরু করেছে। কিন্তু বিজেপির এক নেতা জয় বন্দ্যোপাধ্যায় বলেছেন, এ নির্বাচনে তৃণমূল নেত্রী মমতা ব্যানার্জি কমপক্ষে ৫০ হাজার ভোটের ব্যবধানে জয়ী হবেন। তার এই বক্তব্যে অস্বস্তিতে পড়েছে বিজেপি। জয়ের মন্তব্যের কড়া সমালোচনা করেছেন রাজ্যের সাবেক বিজেপি সভাপতি দিলীপ ঘোষ।

ওয়ান ইন্ডিয়া বাংলা অনলাইনের এক খবরে বলা হয়েছে, বৃহস্পতিবার ভবানীপুরে ভোট গ্রহণের পর বিজেপি নেতা জয় বন্দ্যোপাধ্যায় নিজের দলের সমালোচনা করে বলেন, ভবানীপুরে মমতা ব্যানার্জির জয় শুধু সময়ের অপেক্ষা। তিনি কমপক্ষে ৫০ হাজার ভোটের ব্যবধানে জিতবেন। তার মতে, বিধান সভার পর ভবানীপুর উপনির্বাচনের ভোটেও একই ভুল করেছে বিজেপি। মমতা ব্যানার্জির বিরুদ্ধে অবাঙালি প্রিয়াঙ্কা টিবরেওয়ালকে প্রার্থী করা বিজেপির বড় ভুল হয়েছে।

তার এই বক্তব্যের সমালোচনা করে বিজেপির সর্ব ভারতীয় সহ-সভাপতি দিলীপ ঘোষ বলেছেন, যারা নির্বাচনে কাজ না করে ঘরে বসে এসব কথা বলেন, তাদের কথার কোনো গুরুত্ব নেই। জয়-বিজয়ের কথায় বিজেপি চলে না। প্রিয়াঙ্কা টিবরেওয়ালকে প্রার্থী করা হয়েছিল বলে ভবানীপুরে বড় লড়াই হয়েছে।

নির্বাচন কমিশনেরও সমালোচনা করেছেন দিলীপ ঘোষ। তিনি বলেন, ভবানীপুরে মমতা ব্যানার্জিকে জেতানোর জন্য উপনির্বাচন করা হয়েছে। শুধু ভবানীপুরে উপনির্বাচন ঘোষণা, তারপর বিজেপি নেতাদের প্রচারণা চালাতে না দেওয়া, নির্বাচন কমিশনের নিষ্ক্রিয়তা সেটাই প্রমাণ করে। তার অভিযোগ, বিজেপি নেতাদের বিরুদ্ধে হামলা হয়েছে কিন্তু নির্বাচন কমিশন কোনো উদ্যোগ নেয়নি। আবার ভুয়া ভোটার ধরা পড়েছে, তাকে ছেড়ে দেওয়া হয়েছে। এই হলো অবস্থা!

এদিকে পশ্চিমবঙ্গ রাজ্য কংগ্রেসের সভাপতি অধীর চৌধুরী বলেছেন, মমতা ব্যানার্জি আগেও জিতেছেন ভবানীপুর থেকে, এবারও জিতবেন। কিন্তু আরো বেশিসংখ্যক মানুষ যদি ভোট দিতেন, তাহলে বার্তা যেত যে, মানুষ স্বতঃস্ফূর্তভাবে ভোট দিয়ে মুখ্যমন্ত্রীকে জয়ী করেছেন। কিন্তু তা হয়নি। ৫০ শতাংশের সামান্য বেশি ভোট পড়েছে। অর্থাৎ প্রায় ৫০ শতাংশ ভোটার কোনো রায় দেননি।

যদিও আনন্দবাজার পত্রিকার এক খবরে বলা হয়েছে, গত এক দশকে ভবানীপুরের উপনির্বাচনের চিত্র বদলেছে অনেকটাই। রাজ্যের মুখ্য নির্বাচনি কর্মকর্তার দপ্তর জানিয়েছে, এবার ভবানীপুরে ভোটদানের হার ৫৭ দশমিক ৯ শতাংশ। ২০১১ সালে ভবানীপুরে উপনির্বাচনের ভোট পড়েছিল ৪৪ দশমিক ৬৭ শতাংশ।


আরও খবর



বৃষ্টি ও বন্যায় চীনে ২০ লাখ মানুষ ঘরহারা

প্রকাশিত:মঙ্গলবার ১২ অক্টোবর ২০২১ | হালনাগাদ:মঙ্গলবার ১২ অক্টোবর ২০২১ | ৪০৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

মুষলধারে বৃষ্টি ও বন্যার কারণে চীনের উত্তরাঞ্চলীয় প্রদেশ শাংজিতে ঘর হারিয়েছেন প্রায় ২০ লাখ মানুষ। এর ফলে প্রদেশটির ৭০ টি জেলা ও শহরে দেখা দিয়েছে বন্যা ও ভূমিধস।

প্রদেশটির বিভিন্ন জেলার ১৭ হাজারেরও বেশি ঘর সম্পূর্ণ ভেঙে গেছে। এছাড়া ক্ষতিগ্রস্ত হয়েছে আরও কয়েক হাজার ঘর। গত সপ্তাহ থেকে শাংজিতে টানা বৃষ্টি শুরু হয়েছে ।

চীনের কেন্দ্রীয় আবহাওয়া দপ্তর জানিয়েছে, ১৯৮১ থেকে ২০১০ এ ২৯ বছরে শাংজির রাজধানী তাইয়ুয়াননে বৃষ্টিপাত হয়েছে মোট ২৫ মিলিলিটার, সেখানে গত সাত দিনে শহরটিতে ১শ ৮৫ দশমিক ৬ মিলিমিটার বৃষ্টি রেকর্ড করা হয়েছে।

চীনের দুর্যোগ ব্যবস্থাপনা দপ্তর জানিয়েছে, শাংজির বিভিন্ন জেলা থেকে এ পর্যন্ত ১ লাখ ২০ হাজারেরও বেশি মানুষকে উদ্ধার করা হয়েছে। তবে ঝড়ো হাওয়া, বৃষ্টি ও ভূমিধসের কারণে উদ্ধার তৎপরতা ব্যাহত হচ্ছে।


আরও খবর



মসজিদ ভাঙচুর-হত্যাচেষ্টার অভিযোগে যুবদল নেতা গ্রেপ্তার

প্রকাশিত:শুক্রবার ০৮ অক্টোবর ২০২১ | হালনাগাদ:শুক্রবার ০৮ অক্টোবর ২০২১ | ৯৩৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

ঢাকার সাভারে একটি মসজিদ ভাঙচুর ও মসজিদ কমিটির সভাপতির ছেলেকে হত্যাচেষ্টার অভিযোগে যুবদল নেতা রাজু আহমেদকে (৩৮) গ্রেপ্তার করেছে সাভার মডেল থানা-পুলিশ। রাজু আহমেদ বিএনপির অঙ্গসংগঠন যুবদলের সাভার উপজেলাধীন তেঁতুলঝোড়া ইউনিয়নের সভাপতি।

গতকাল বৃহস্পতিবার রাত ১১টার দিকে গ্রেপ্তারের বিষয়টি নিশ্চিত করেছেন সাভার থানাধীন ট্যানারী পুলিশ ফাঁড়ির উপপরিদর্শক (এসআই) সুজন সিকদার।

এসআই সুজন সিকদার বলেন, 'হত্যা চেষ্টা ও মসজিদ ভাঙচুর মামলার প্রধান আসামি রাজুকে ডিজিটাল প্রযুক্তির সহায়তায় কামরাঙ্গীরচর থানাধীন ঝালুহাটি থেকে গ্রেপ্তার করা হয়েছে।

জানা গেছে, গ্রেপ্তার রাজু আহমেদ (৩৮) সাভারের রাজফুলবাড়িয়া এলাকার হারাননগর গ্রামের গোলাম হোসেনের ছেলে। মামলার আরেক আসামি রাজু আহমেদের ভাই মান্নান (৩৩) এখনো পলাতক রয়েছে। এছাড়া মামলায় অজ্ঞাতনামা আরও ৪ থেকে ৫ জনকে আসামি করা হয়েছে।

এজাহার থেকে জানা যায়, গত ২৩ জুলাই জুম্মার নামাজের পর সাভারের রাজফুলবাড়িয়া এলাকার হারাননগর বাইতুল জান্নাত জামে মসজিদে ভাঙচুর চালায় রাজু, মান্নান ও তাদের অজ্ঞাত সহযোগীরা।

ওই মসজিদ কমিটির সভাপতি কাজী আবুল মাজেদ বলেন, 'জুম্মার দিন নামাজের পর মসজিদের জানালা ভাঙচুরের খবর জানতে পেরে মসজিদ দেখতে গেলে আমার ছেলে আবুল কাসেমকে কুপিয়ে গুরুতর আহত করে তারা। আমার ছেলে এনাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি ছিল অনেকদিন। ঘটনার পর আমরা সাভার থানায় অভিযোগ প্রদান করি। ওই দিন মসজিদে করোনা বিষয়ে ধর্ম মন্ত্রণালয়ের বিজ্ঞপ্তি নিয়ে আলোচনার সময় রাজুর বাবা মসজিদ থেকে বেরিয়ে যায়। রাজুর বাবা আমাকে মসজিদের সামনে দাঁড়িয়ে গালিগালাজ করে। পরে নামাজ শেষ করে বাড়ি চলে যাওয়ার পর শুনি মসজিদে ভাঙচুর চালিয়েছে তারা।

মসজিদের জানালা ভাঙচুর ও হত্যাচেষ্টার ঘটনায় সাভার মডেল থানায় অভিযোগ প্রদানের পর গত ২৬ জুলাই মামলা রেকর্ড করা হয়। সে মামলাতেই তাঁকে গ্রেপ্তার করা হয়েছে বলে জানিয়েছে সাভার মডেল থানা-পুলিশ।

এসআই সুজন সিকদার বলেন, এ ঘটনায় বাকি আসামিদের গ্রেপ্তারের চেষ্টা চলছে। মসজিদ ভাঙচুর ও মারধরের ঘটনার পর থেকে পলাতক ছিলেন এই রাজু। তাঁকে আজ আদালতে প্রেরণ করা হবে।

নিউজ ট্যাগ: মসজিদ ভাঙচুর

আরও খবর



বরগুনায় জিনের বাদশা গ্রেফতার

প্রকাশিত:বুধবার ১৩ অক্টোবর ২০২১ | হালনাগাদ:বুধবার ১৩ অক্টোবর ২০২১ | ৬০৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

বরগুনায় জিনের বাদশা পরিচয় দানকারী নজরুল ইসলাম নামে এক ব্যক্তিকে গ্রেফতার করেছে পুলিশ। বুধবার এ জিনের বাদশাকে দুই দিনের রিমান্ড মঞ্জুর করেছেন বরগুনার চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মুহাম্মদ মাহবুব আলম।

নিজেকে জিনের বাদশা পরিচয় দেওয়া নজরুল ইসলাম বগুড়া জেলার ধুনট থানার নিমগাছি ইউনিয়নের নাংলু গ্রামের মৃত কিনার উদ্দিনের ছেলে।

পুলিশ ও ভুক্তভোগী সূত্রে জানা যায়, নজরুল ইসলাম ও তার সঙ্গী আমিনুল বরগুনা জেলার বিভিন্ন স্থানে নিজেদের জিনের বাদশা পরিচয় দিয়ে সহজ-সরল মানুষকে গুপ্তধন পাইয়ে দেওয়ার কথা বলে প্রতারণার মাধ্যমে অর্থ হাতিয়ে নিত।

গত ১১ জানুয়ারি রাতে নজরুল ইসলাম বরগুনা জেলার নাপিতখালী গ্রামের রুস্তম আলী সরদারের ছেলে আবুল সরদারের বাড়িতে হাজির হয়ে তিনি জানান যে, এখানে গুপ্তধনের সন্ধান দিতে পারেন তিনি। এজন্য তিনি এলাকার জমির দাগ, খতিয়ান ও ম্যাপ দিতে বলেন। একদিন পর নজরুল ইসলাম তার সঙ্গী আমিনুলকে নিয়ে আবুল সরদারের বাড়িতে এসে ২-৩ দিন অবস্থান করেন। একদিন রাতে জিনের মাধ্যমে গুপ্তধন এনে দেওয়ার নামে নজরুল দেড় লাখ টাকা দাবি করেন।

আবুল সরদার নগদ ৪০ হাজার টাকা দেন। গভীর রাতে নজরুল ঘরের আলো নিভিয়ে দেন। তার সঙ্গী আমিনুল মন্ত্র পড়তে থাকেন। নজরুল হঠাৎ মাটিতে লুটিয়ে পড়েন, এরপর বলেন- কিছু দিনের মধ্যেই আপনারা গুপ্তধন পাবেন। পরে তারা আরও ৪০ হাজার টাকা দাবি করেন। এমনিভাবে নজরুল ইসলাম প্রতারণা করে আবুল সরদারের কাছ থেকে ৫ লাখ ৭৫ হাজার টাকা হাতিয়ে নেন।

গত শনিবার ভুক্তভোগী আবুল সরদার খবর পান প্রতারক নজরুল বরগুনার পুরাকাটায় এসেছেন। এ সময় তিনি থানায় জানালে পুলিশ নজরুলকে গ্রেফতার করে।

বরগুনা থানার এসআই মো. ফিরোজ আলম বলেন, নজরুল ইসলাম নিজেকে জিনের বাদশা পরিচয় দিয়ে মানুষের অর্থ হাতিয়ে নেয়। এ ব্যাপারে জিজ্ঞাসাবাদের জন্য রিমান্ডে নেওয়ার আবেদন করলে আদালত দুই দিনের রিমান্ড মঞ্জুর করেন।

নিউজ ট্যাগ: জিনের বাদশা

আরও খবর



স্থানীয় সরকার নির্বাচন: আ.লীগের মনোনয়ন ফরম বিতরণ শুরু

প্রকাশিত:শনিবার ০২ অক্টোবর 2০২1 | হালনাগাদ:শনিবার ০২ অক্টোবর 2০২1 | ৯৩০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image
মনোনয়নপ্রত্যাশীদের যথাযথ স্বাস্থ্য সুরক্ষাবিধি মেনে এবং কোনো ধরনের লোক সমাগম ছাড়া প্রার্থী নিজে অথবা প্রার্থীর একজন যোগ্য প্রতিনিধির মাধ্যমে আবেদনপত্র সংগ্রহ ও জমা প্রদান করতে হবে

নির্বাচন কমিশন ঘোষিত বিভিন্ন পর্যায়ের স্থানীয় সরকার নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়নপ্রত্যাশীদের মাঝে আজ শনিবার থেকে মনোনয়নের জন্য আবেদনপত্র বিতরণ শুরু হয়েছে। আগামী ৬ অক্টোবর বুধবার পর্যন্ত ধানমণ্ডির আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয় থেকে এই আবেদন ফরম সংগ্রহ করা যাবে।

গতকাল শুক্রবার (১ অক্টোবর) আওয়ামী লীগের দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, প্রতিদিন সকাল ১০টা থেকে বিকেল ৫টা পর্যন্ত আবেদন ফরম সংগ্রহ ও জমা দেয়া যাবে।

মনোনয়নপ্রত্যাশীদের যথাযথ স্বাস্থ্য সুরক্ষাবিধি মেনে এবং কোনো ধরনের লোক সমাগম ছাড়া প্রার্থী নিজে অথবা প্রার্থীর একজন যোগ্য প্রতিনিধির মাধ্যমে আবেদনপত্র সংগ্রহ ও জমা প্রদান করতে হবে। আবেদনপত্র সংগ্রহের সময় অবশ্যই প্রার্থীর জাতীয় পরিচয়পত্রের ফটোকপি সঙ্গে আনতে হবে। আগামী ৬ অক্টোবর বুধবার বিকেল ৫টার মধ্যে মনোনয়ন আবেদন ফরম জমা দিতে হবে।

নির্বাচন কমিশন বগুড়া জেলার সারিয়াকান্দি ও টাঙ্গাইল জেলার ভূঞাপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান পদে উপনির্বাচন এবং দিনাজপুর জেলার ঘোড়াঘাট, নীলফামারী জেলার ডোমার, বগুড়া জেলার সোনাতলা, চাঁপাইনবাবগঞ্জ সদর, নড়াইল জেলার লোহাগড়া, কিশোরগঞ্জ জেলার পাকুন্দিয়া, নরসিংদী জেলার ঘোড়াশাল, ব্রাহ্মণবাড়িয়া জেলার কসবা, ফেনী জেলার ছাগলনাইয়া, খাগড়াছড়ি জেলার রামগড় পৌরসভা নির্বাচনের তফসিল ঘোষণা করেছে। একই সঙ্গে নির্বাচন কমিশন পাঁচটি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদে উপনির্বাচন এবং দ্বিতীয় ধাপে সারা দেশে ৮৪৮টি ইউনিয়ন পরিষদের সাধারণ নির্বাচনের তফসিল ঘোষণা করেছে। এছাড়াও জাতীয় সংসদের সিরাজগঞ্জ-৬ আসনের উপনির্বাচনের তারিখ ঘোষণা করে ইসি।

নিউজ ট্যাগ: আওয়ামী লীগ

আরও খবর