আজঃ বৃহস্পতিবার ০৯ ডিসেম্বর ২০২১
শিরোনাম

পৌর মেয়র আব্বাসকে আ.লীগ থেকে বহিষ্কার

প্রকাশিত:বুধবার ২৪ নভেম্বর ২০২১ | হালনাগাদ:বুধবার ২৪ নভেম্বর ২০২১ | ৮২৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরাল নির্মাণ নিয়ে কটূক্তি ও বিতর্কিত বক্তব্য দেয়ায় কাটাখালি পৌরসভার মেয়র এবং পৌর আওয়ামী লীগের আহ্বায়ক আব্বাস আলীকে দলীয় পদ থেকে বহিষ্কার করা হয়েছে।

বুধবার (২৪ নভেম্বর) বিকেলে দলীয় কার্যালয়ে পবা উপজেলা আওয়ামী লীগের জরুরি বৈঠকে আব্বাসকে পৌর আওয়ামী লীগের আহ্বায়কের পদ থেকে বহিষ্কারের সিদ্ধান্ত নেয়া হয়।

পবা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মাজদার রহমান সরকার বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা ইয়াসিন আলীর সভাপতিত্বে জরুরি বৈঠক অনুষ্ঠিত হয়। সভায় আব্বাস আলীকে দলীয় পদ থেকে অব্যাহতি দেয়ার সিদ্ধান্ত হয়। একইসঙ্গে কেন দলীয় সদস্য পদ থেকে স্থায়ীভাবে বহিষ্কার করা হবে না জানতে চেয়ে কারণ দর্শানোর নোটিশ দেয়া হয়েছে। আগামী তিন দিনের মধ্যে এ নোটিশের জবাব দিতে বলা হয়েছে।

তিনি আরও জানান, কারণ দর্শানো নোটিশের জবাব পাওয়ার পর আব্বাসের ব্যাপারে শক্ত পদক্ষেপ গ্রহণ করা হবে। তাকে দল থেকে স্থায়ীভাবে বহিষ্কারের জন্য জেলা কমিটিতে সুপারিশ পাঠানো হবে।

প্রসঙ্গত, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরাল নির্মাণকে কেন্দ্র করে কটূক্তি এবং সেটি নির্মাণে প্রতিহতের ঘোষণা দিয়ে বক্তব্য দেন নৌকা প্রতীকে দুই বারের নির্বাচিত মেয়র আব্বাস আলী। এরপর তার ফাঁস হওয়া অডিও ঘুরছে সামাজিক যোগাযোগ মাধ্যমে। সোমবার রাত থেকে অডিওটি সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ে।

ইসলামের দৃষ্টিতে পাপ সে জন্য রাজশাহী সিটি গেটে বঙ্গবন্ধুর মুর‌্যাল না বসানোর নির্দেশ দেন এই মেয়র; যা জীবন দিয়ে হলেও প্রতিহত করার ঘোষণাও দেন তিনি। তার এমন বক্তব্যে রাজশাহীজুড়ে তোলপাড় শুরু হয়েছে। যদিও পুরো ঘটনাটি অস্বীকার করেছেন মেয়র আব্বাস।

তবে এ ঘটনায় মেয়র আব্বাসের বিরুদ্ধে রাজশাহী মহানগরীর পৃথক তিন থানায় তিনটি মামলা দায়ের করা হয়েছে। তাকে দল থেকে বহিষ্কার এবং মেয়র পদ থেকে অপসারণের দাবিতে সোচ্চার হয়ে উঠেছে বিভিন্ন সামাজিক ও রাজনৈতিক সংগঠন।


আরও খবর



করোনায় মৃত্যু এক, শনাক্ত ২৩৭ জন

প্রকাশিত:বৃহস্পতিবার ১১ নভেম্বর ২০২১ | হালনাগাদ:বৃহস্পতিবার ১১ নভেম্বর ২০২১ | ৪৮০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

দেশে নভেল করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় আরও একজনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মৃতের সংখ্যা বেড়ে ২৭ হাজার ৯০৭ জনে দাঁড়িয়েছে। এ ছাড়া দেশে নতুন করে ২৩৭ জন করোনায় আক্রান্ত হয়েছে। এ নিয়ে দেশে মোট ১৫ লাখ ৭১ হাজার ৯০৬ জন করোনায় আক্রান্ত হয়েছে। গত ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়েছে ২৩১ জন। এ নিয়ে দেশে মোট ১৫ লাখ ৩৫ হাজার ৮৯২ জন করোনা থেকে সুস্থ হলো। আজ বৃহম্পতিবার বিকেলে স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় ৮৩৪টি ল্যাবে ১৯ হাজার ৫৪৪টি নমুনা পরীক্ষা করা হয়। নমুনা সংগ্রহ করা হয় ১৯ হাজার ৫৯৬টি। করোনা শনাক্তের হার এক দশমিক ২১ শতাংশ। এই পর্যন্ত গড় শনাক্তের হার ১৪ দশমিক ৯১ শতাংশ।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় মৃত্যুবরণকারী একজন পুরুষ। তাঁর বয়স ৫১ থেকে ৬০ বছরের মধ্যে। তিনি ঢাকা বিভাগের বাসিন্দা এবং সরকারি হাসপাতালে মারা গেছেন।

দেশে প্রথম করোনা রোগী শনাক্ত হয় গত বছরের ৮ মার্চ। ওই বছরের ১৮ জুন তিন হাজার ৮০৩ জন নতুন করে করোনায় আক্রান্ত হওয়ার মধ্য দিয়ে লাখ ছাড়িয়েছিল করোনার রোগী। সেদিন পর্যন্ত মোট শনাক্ত ছিল এক লাখ দুই হাজার ২৯২ জন। এ ছাড়া দেশে করোনাভাইরাসে প্রথম মৃত্যুর ঘটনা ঘটে গত বছরের ১৮ মার্চ।


আরও খবর
করোনায় মৃত্যু ও শনাক্ত বেড়েছে

মঙ্গলবার ০৭ ডিসেম্বর ২০২১




সড়ক দুর্ঘটনায় ত্রিশালে নিহতের সংখ্যা বেড়ে ৫

প্রকাশিত:বুধবার ১০ নভেম্বর ২০২১ | হালনাগাদ:বুধবার ১০ নভেম্বর ২০২১ | ৪৫০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

ময়মনসিংহের ত্রিশাল উপজেলায় ট্রাক-সিএনজি সংঘর্ষে আরও ৩ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে এ ঘটনায় নিহতের সংখ্যা বেড়ে দাঁড়ালো ৫ জনে।

বুধবার (১০ নভেম্বর) সকাল ৯টার দিকে উপজেলার ত্রিশাল-বালিপাড়া সড়কের রামপুর এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

নিহতরা হলেন, ত্রিশালের সিএনজি অটোরিকশার চালক রামপুর গ্রামের আবদুল হেকিমের ছেলে আব্দুস সাত্তার (৪০), বাউপুর গ্রামের কলিমউদ্দিন (৭০), আজহারুল হকের স্ত্রী মিনা বেগম (৪৫), ত্রিশালের বাগান এলাকার আব্দুল কদ্দুসের ছেলে সালাম নবি (৩৫) ও আব্দুর রহমানের ছেলে সোহরাব উদ্দিন (৫০)।

ত্রিশাল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাইন উদ্দিন বিষয়টি নিশ্চিত করে বলেন, বুধবার (১০ নভেম্বর) সকালে ত্রিশাল উপজেলা সদর থেকে অটোরিকশাটি যাত্রী নিয়ে বালিপাড়া যাওয়ার পথে বিপরীত দিক থেকে আসা বালুভর্তি ট্রাকের মুখোমুখি সংঘর্ষ হয়।

তিনি আরও বলেন, এ সময় ঘটনাস্থলেই ২ জন মারা যান। পরে বাকি আহতদের ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হলে চিকিৎসাধীন অবস্থায় আরও ৩ জন মারা যান। ইতোমধ্যে ট্রাকটি আটক করা হয়েছে। তবে ট্রাকচালক পালিয়েছে। এ ঘটনায় আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন আছে।

নিউজ ট্যাগ: সড়ক দুর্ঘটনা

আরও খবর



নায়ক ইমনকে র‌্যাব সদর দপ্তরে নেওয়া হয়েছে

প্রকাশিত:মঙ্গলবার ০৭ ডিসেম্বর ২০২১ | হালনাগাদ:মঙ্গলবার ০৭ ডিসেম্বর ২০২১ | ২৯৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

তথ্য প্রতিমন্ত্রীর পদ থেকে সদ্য পদত্যাগ করা ডা. মুরাদ হাসানের অডিও ক্লিপ ফাঁসের ঘটনায় র‌্যাব হেফাজতে নেওয়া হয়েছে চিত্রনায়ক ইমনকে।  জিজ্ঞাসাবাদের জন্য তাকে র‍্যাব সদর দফতরে নেওয়া হয়েছে।

মঙ্গলবার (৭ ডিসেম্বর) সন্ধ্যায় র‍্যাব সদর দফতরের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক খন্দকার আল মঈন এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, অডিও ফাঁসের ঘটনায় তাকে জিজ্ঞাসাবাদ চলছে। বিষয়টি র‍্যাবও তদন্ত করে দেখছে। এর আগে সোমবার (৬ ডিসেম্বর) রাতে ইমনকে মহানগর গোয়েন্দা পুলিশ জিজ্ঞাসাবাদ করে।

সম্প্রতি বিতর্কিত মন্তব্য করে দেশজুড়ে সমালোচনার মুখে পড়েন তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী ডা. মো. মুরাদ হাসান। সর্বশেষ সামাজিক যোগাযোগমাধ্যমে তার সঙ্গে চিত্রনায়ক ইমন ও চিত্রনায়িকা মাহিয়া মাহির ফোনালাপ ফাঁস হয়। সেখানে তিনি মাহিকে উদ্দেশ করে ধর্ষণের হুমকি ও আইনশৃঙ্খলা বাহিনী দিয়ে তুলে নিয়ে আসার ধমকি দেন। চিত্রনায়ক ইমন তার ফোন থেকে মাহিকে প্রতিমন্ত্রীর সঙ্গে কথা বলিয়ে দেন। বিষয়টি স্বীকার করেছেন ইমন নিজেও।

এসব ঘটনার পরিপ্রেক্ষিতে প্রধানমন্ত্রীর নির্দেশে ইতোমধ্যে পদত্যাগ করেছে মুরাদ হাসান। এছাড়া ডা. মুরাদকে জামালপুর আ.লীগ থেকেও অব্যাহতি দেওয়া হয়েছে।

নিউজ ট্যাগ: নায়ক ইমন

আরও খবর



আজ আপনার জন্মদিন হলে

প্রকাশিত:বুধবার ২৪ নভেম্বর ২০২১ | হালনাগাদ:বুধবার ২৪ নভেম্বর ২০২১ | ৪৯০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

আজ আপনার জন্মদিন হলে পাশ্চাত্য জ্যোতিষে আপনি ধনু রাশির জাতক/ জাতিকা। আপনার জন্মসংখ্যা : ৬। আপনার ওপর প্রভাবকারী গ্রহ : বৃহস্পতি ও শুক্র। আপনার শুভ সংখ্যা : ৬ ও ৩। শুভ বার : বৃহস্পতি ও শুক্র। শুভ রত্ন : হীরা ও পোখরাজ।

মেষ (২১ মার্চ-২০ এপ্রিল)

ছোট ভাইবোনদের সঙ্গে সুসম্পর্ক বজায় থাকতে পারে। প্রয়োজনে তাদের সহযোগিতা পেতে পারেন। মাতৃস্বাস্থ্য ভালো যাবে। পারিবারিক পরিবেশ অনুকূল থাকতে পারে। মন ভালো থাকবে।

বৃষ (২১ এপ্রিল-২০ মে)

আর্থিক দিক ভালো যেতে পারে। পড়াশোনায় আনন্দ পাবেন। আত্মীয়দের সঙ্গে যোগাযোগ হতে পারে। ব্যক্তিগত যোগাযোগে সুফল পেতে পারেন। কাজকর্মে উৎসাহ বোধ করতে পারেন।

মিথুন (২১ মে-২০ জুন)

শরীর ভালো থাকতে পারে। মানসিক প্রশান্তি বজায় থাকতে পারে। মূল্যবোধ বজায় রাখুন। আর্থিক দিক ভালো যাবে। পাওনা টাকা আদায় হতে পারে।

কর্কট (২১ জুন-২০ জুলাই)

সম্ভাব্য ক্ষেত্রে বিদেশযাত্রা হতে পারে। ব্যয় কমানোর চেষ্টা করুন। অসুস্থ পিতার শারীরিক অবস্থার কিছুটা উন্নতি হতে পারে। অপরের প্রতি সদাচরণ করুন। ব্যক্তিত্ব বিকাশের সুযোগ পেতে পারেন।

সিংহ (২১ জুলাই-২১ আগস্ট)

পেশাগত যোগাযোগ চালিয়ে যান। ভবিষ্যতের জন্য কোনও পরিকল্পনা গ্রহণ করতে পারেন। আইনগত ঝামেলা এড়িয়ে চলুন। গোপন শত্রু সম্পর্কে সতর্ক থাকুন। শারীরিক অসুস্থতাকে অবহেলা করবেন না।

কন্যা (২২ আগস্ট-২২ সেপ্টেম্বর)

কর্মপরিবেশ অনুকূল থাকতে পারে। কর্মস্থলে সহকর্মীদের সহযোগিতা পেতে পারেন। আর্থিক দিক ভালো যাবে। আয়-উপার্জন বৃদ্ধি পেতে পারে। কোনও আশা পূরণ হতে পারেন।

তুলা (২৩ সেপ্টেম্বর-২২ অক্টোবর)

পেশাগত দিক ভালো যাবে। কোনও আশা পূরণ হতে পারে। মন ভালো থাকবে। সামাজিক কাজে অংশ নিতে পারেন। সুনাম ও মর্যাদা বৃদ্ধি পেতে পারে।

বৃশ্চিক (২৩ অক্টোবর-২১ নভেম্বর)

বিমা কর্মীদের জন্য সময় অনুকূল থাকতে পারে। অতীন্দ্রিয় শাস্ত্রাদির প্রতি আগ্রহ বোধ করতে পারেন। জ্ঞানস্পৃহা বৃদ্ধি পাবে। ভ্রমণের সুযোগ পেতে পারেন। ভাগ্যোন্নয়নের প্রচেষ্টা জোরদার করুন।

ধনু (২২ নভেম্বর-২০ ডিসেম্বর)

পারস্পরিক সামাজিক সম্পর্ক বজায় রাখুন। অপরের প্রতি বিনয়ী আচরণ করুন। সামাজিক সংকট এড়িয়ে চলুন। রিপুকে সংযত রাখুন। কোনও ব্যাপারে ঝুঁকি না নিলেই ভালো করবেন।

মকর (২১ ডিসেম্বর-১৯ জানুয়ারি)

শরীর অসুস্থ হতে পারে। প্রয়োজনে চিকিৎসকের পরামর্শ নিন। ব্যবসায়িক দিক মোটামুটি ভালো থাকতে পারে। বিক্রয়-বাণিজ্যে লাভযোগ আছে। দাম্পত্য সম্পর্ক ভালো থাকবে।

কুম্ভ (২০ জানুয়ারি-১৮ ফেব্রুয়ারি)

পড়াশোনার প্রতি মনোযোগী হওয়ার চেষ্টা করুন। ধর্মীয় কাজে আনন্দ পাবে। শত্রু সম্পর্কে সতর্ক থাকুন। সীমা লঙ্ঘন করবেন না। শরীর অসুস্থ হতে পারে।

মীন (১৯ ফেব্রুয়ারি-২০ মার্চ)

মাতৃস্বাস্থ্য ভালো যাবে। মন ভালো থাকবে। ধর্মীয় কাজে আনন্দ পাবেন। পড়াশোনার প্রতি আগ্রহ বোধ করতে পারেন। সন্তানের কোনও সাফল্য আনন্দদায়ক হতে পারে।

 

নিউজ ট্যাগ: আজকের রাশিফল

আরও খবর
আজ আপনার জন্মদিন হলে

বৃহস্পতিবার ০৯ ডিসেম্বর ২০২১

আজ আপনার জন্মদিন হলে

বুধবার ০৮ ডিসেম্বর ২০২১




৯ ডিসেম্বর নিউজিল্যান্ড সফরে যাবে বাংলাদেশ দল

প্রকাশিত:বৃহস্পতিবার ০২ ডিসেম্বর 2০২1 | হালনাগাদ:বৃহস্পতিবার ০২ ডিসেম্বর 2০২1 | ৩৭৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

বিশ্বকাপ শেষেই ঘরের মাঠে পাকিস্তানের বিপক্ষে খেলছে বাংলাদেশ ক্রিকেট দল। আগামী ৮ ডিসেম্বর শেষ হবে পাকিস্তান সিরিজ। এর পরেও অবশ্য বিশ্রামের সুযোগ নেই। পাকিস্তান সিরিজ শেষ হওয়ার পর দিনই নিউজিল্যান্ডে উড়াল দেবে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল। সূচি অনুযায়ী, দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলতে নিউজিল্যান্ডে যাবে বাংলাদেশ দল। নতুন বছরের প্রথম দিন থেকেই শুরু হবে দুদলের লড়াই।

নিউজিল্যান্ড সফর নিয়ে আজ বৃহস্পতিবার মিরপুরে সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের প্রধান নির্বাহী কর্মকর্তা নিজামউদ্দিন চৌধুরী সুজন জানিয়েছেন, ৯ ডিসেম্বর সকালে যাত্রা নিউজিল্যান্ডের জন্য দেশ ছাড়বেন মুমিনুলরা।

এবারের সফরে কোয়ারেন্টিনে কিছুটা শীথিলতা এনেছে নিউজিল্যান্ড ক্রিকেট। এর আগের সফরে  দুই সপ্তাহ কোয়ারেন্টিনে ছিল বাংলাদেশ দল। এবার থাকতে হবে সাতদিন।

এ ব্যাপারে নিজামউদ্দিন চৌধুরী বলেন, আমাদের শেষ নিউজিল্যান্ড সিরিজে যে প্রটোকল ছিল, সেটা থেকেও কিছুটা শিথিল করা হয়েছে। তিন থেকে চারদিনের রুম কোয়ারেন্টাইন করতে হবে। বাকি সময় ওদের যে কোয়ারেন্টাইন সেন্টার, সেখানে থাকতে হবে তিন থেকে চারদিন। এর ফলে আমাদের কিছু বাড়তি সুযোগ এসেছে। আমাদের দল দুটি অনুশীলন ম্যাচ খেলার সুযোগ পাচ্ছে। দুটি দুদিনের অনুশীলন ম্যাচ হবে। একটা নিজেদের মধ্যে, আরেকটা নিউজিল্যান্ড একাদশের সঙ্গে। দুইটা অনুশীলন ম্যাচ খেলার পর বাংলাদেশ দল সরাসরি টেস্ট খেলবে।

২০২২ সালের ১ জানুয়ারি থেকে শুরু হবে প্রথম টেস্ট। প্রথম ম্যাচটি হবে মাউন্ট মঙ্গানুইতে। এরপর ৯ জানুয়ারি থেকে দ্বিতীয় টেস্ট। সেটি হবে ক্রাইস্টচার্চে। টেস্ট সিরিজের দুটি ম্যাচই টেস্ট চ্যাম্পিয়নশিপের অংশ।

নিউজ ট্যাগ: নিউজিল্যান্ড

আরও খবর
মেসির সামনেই রেকর্ড ভেঙে দিলেন এমবাপে

বৃহস্পতিবার ০৯ ডিসেম্বর ২০২১