আজঃ বৃহস্পতিবার ১৯ মে ২০২২
শিরোনাম

প্রাথমিকের সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষার ফল প্রকাশ

প্রকাশিত:বৃহস্পতিবার ১২ মে ২০২২ | হালনাগাদ:বৃহস্পতিবার ১২ মে ২০২২ | ৪২০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

সরকারি প্রাথমিক বিদ্যালয়ের রাজস্ব খাতভুক্ত সহকারী শিক্ষক নিয়োগ ২০২০ -এর লিখিত পরীক্ষার ফল প্রকাশ করা হয়েছে। বৃহস্পতিবার (১২ মে) প্রাথমিক শিক্ষা অধিদফতর প্রথম দফার ২২ জেলার ফল প্রকাশ করে। এতে ৪০ হাজার ৮৬২ জন প্রার্থীকে মৌখিক পরীক্ষার জন্য নির্বাচিত করা হয়েছে।

সহকারী শিক্ষক নিয়োগ ২০২০ এর প্রথম ধাপ গত ২২ এপ্রিল ২২ জেলার পরীক্ষা অনুষ্ঠিত হয়। এর মধ্যে ১৪ জেলার সম্পূর্ণ পরীক্ষা নেওয়া হয়। এসব জেলার মধ্যে ছিল চাপাইনবাবগঞ্জ, মাগুরা, শেরপুর, গাজীপুর, নরসিংদী, মানিকগঞ্জ, ঢাকা, মাদারীপুর, মুন্সিগঞ্জ, লক্ষ্মীপুর, ফেনী, চট্টগ্রাম, মৌলভীবাজার, লালমনিরহাট।

আর ৮ জেলার আংশিক পরীক্ষা পরীক্ষা নেওয়া হয়। জেলারগুলোর মধ্যে রয়েছে সিরাজগঞ্জ, যশোর, ময়মনসিংহ, নেত্রকোনা, কিশোরগঞ্জ, টাঙ্গাইল, কুমিল্লা ও নোয়াখালী।

ফলাফলের নির্দেশনায় বলা হয় এই ফলের ভিত্তিতে নির্বাচিত প্রার্থীরা কেবল মৌখিক পরীক্ষায় অংশ নিতে পারবেন। এ ফল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের রাজস্ব খাতভুক্ত সহকারী শিক্ষক নিয়োগ ২০২০ এর কোনও শূন্য পদে নিয়োগের জন্য কোনও নিশ্চয়তা প্রদান করে না।

প্রকাশিত ফলের যেকোনও পর্যায়ে কোনও প্রকার ভুল-ভ্রান্তি/ত্রুটি-বিচ্যুতি/মুদ্রণজনিত ত্রুটি পরিলক্ষিত হলে, তা সংশোধন করার বা প্রয়োজনবোধে সংশ্লিষ্ট ফল বাতিল করার এখতিয়ার কর্তৃপক্ষ সংরক্ষণ করে।

ফলাফল জানতে ক্লিক করুন: http://www.dpe.gov.bd


আরও খবর



ক্রেমিনা দখল করল রুশ বাহিনী

প্রকাশিত:বুধবার ২০ এপ্রিল ২০22 | হালনাগাদ:বুধবার ২০ এপ্রিল ২০22 | ৩৯০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

রুশ সৈন্যরা পূর্ব ইউক্রেনের ক্রেমিনা শহর দখল করেছে। মঙ্গলবার (১৯ এপ্রিল) আল জাজিরা জানায়, রুশ সৈন্যদের লুহানস্ক অঞ্চলের ক্রেমিনা দখলের খবর নিশ্চিত করেছেন ওই এলাকার গভর্নর।

গভর্নর সেরহি হাইডাই এক সংবাদ সম্মেলনে বলেন, ইউক্রেনের সৈন্যরা ক্রেমিনা শহর থেকে সরে গেছে। ইউক্রেনের নাগরিকদের সরিয়ে নেওয়ার দায়িত্বে থাকা কর্তৃপক্ষ জানায়, রাশিয়ার সৈন্যরা সবদিক থেকে হামলা করেছে। মস্কোর ক্রেমিনা দখল দনবাসে হামলা শুরু হওয়ার পর প্রথম কোনো বড় শহর দখলের ঘটনা। 

এর আগে দনবাসে রুশ বাহিনী ব্যাপক হামলা শুরু করেছে বলে জানিয়েছেন ইউক্রেনের প্রেসিডেন্ট জেলেনস্কি। ইউক্রেনের শতাধিক সামরিক লক্ষ্যবস্তুতেও হামলা চালিয়েছে রাশিয়া।

গার্ডিয়ান জানায়, পূর্ব ইউক্রেন দখলে রাশিয়া তাদের বহুল প্রতীক্ষিত পূর্ণ শক্তির হামলা শুরু করেছে বলে মন্তব্য করেছেন ভলোদিমির জেলেনস্কি

সোমবার রাতে এক ভিডিও বার্তায় তিনি বলেন, এখন আমরা বলতে পারি রাশিয়ান বাহিনী দনবাসের জন্য পুরোদমে যুদ্ধ শুরু করেছে যেটার পরিকল্পনা তারা অনেক আগে থেকেই করছিল। রুশ সৈন্যদের একটা বড় অংশ এই হামলায় অংশ নিচ্ছে বলেও দাবি জেলেনস্কির।

জেলেনস্কি যোগ করেন, যত সৈন্যই জড় করুক না কেন আমরা প্রতিরোধ করব। আমরা লড়াই করে যাব। আমরা ইউক্রেনীয় কোন কিছুই ছেড়ে দেব না।

এদিকে মস্কো জানায়, রুশ সেনাদের ক্ষেপণাস্ত্র হামলায় ইউক্রেনের বেশ কয়েকটি সেনাঘাঁটি ধ্বংস হয়েছে। এদিকে, জেলেনস্কির কিয়েভ সফরের আমন্ত্রণে সাড়া দেননি মার্কিন প্রেসিডেন্ট। মঙ্গলবার হোয়াইট হাউজের পক্ষ থেকে জানানো হয়, কিয়েভ সফরের কোনো পরিকল্পনা নেই বাইডেনের

সোমবার ইউক্রেনের লাভিভ শহরের একটি কারখানায় ক্ষেপণাস্ত্র হামলা চালায় রাশিয়া। মুহূর্তেই পুরো কারখানায় আগুন ধরে যায়। লাভিভ ছাড়াও এদিন খারকিভসহ বিভিন্ন শহরে দফায় দফায় হামলা চালায় রুশ বাহিনী। ধ্বংসস্তূপে পরিণত হয় বিভিন্ন ভবন।


আরও খবর



তেঁতুলতলা মাঠে থানা হবে না: স্বরাষ্ট্রমন্ত্রী

প্রকাশিত:বৃহস্পতিবার ২৮ এপ্রিল ২০২২ | হালনাগাদ:বৃহস্পতিবার ২৮ এপ্রিল ২০২২ | ২৮৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

রাজধানীর কলাবাগানের তেঁতুলতলা মাঠে থানা হবে না বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। বৃহস্পতিবার (২৮ এপ্রিল) সচিবালয়ে নিজ দফতরে সাংবাদিকদের তিনি এ কথা বলেন।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, `২০১৭ সালে আমরা এই জায়গা বরাদ্দ পেয়েছিলাম। থানা নির্মাণের জন্য এটা সরকার পুলিশকে দিয়েছিল। এটা পুলিশের জায়গা, পুলিশেরই থাকবে। তবে এখানে কোনও থানা হবে না।

তিনি বলেন, ‌প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, এলাকার মানুষ যেভাবে এই জায়গাটি ব্যবহার করতেন, সেভাবেই ব্যবহার করবেন।

তাহলে কলাবাগান থানা কোথায় হবে-এমন প্রশ্নে আসাদুজ্জামান খান কামাল বলেন, ‌পরে অন্য কোথাও জয়গা নির্ধারণ করা হবে থানার জন্য।

তেঁতুলতলা মাঠে থানার জন্য যে অবকাঠামো নির্মাণ করা হয়েছে সে বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, ‌এটা কোনও সমস্যা না। অবকাঠোমো বেশি কিছু হয়নি। জয়গাটি এলাকাবাসী যেভাবে ব্যবহার করতেন সেভাবেই করবেন।


আরও খবর



সিনেমা পরিচালনার আগ্রহ হারিয়েছেন ববিতা

প্রকাশিত:বুধবার ১৮ মে ২০২২ | হালনাগাদ:বুধবার ১৮ মে ২০২২ | ১৮৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

প্রখ্যাত চলচ্চিত্র অভিনেত্রী ববিতা জীবনে একবারের জন্য হলেও সিনেমা নির্মাণ করতে চেয়েছিলেন। কিন্তু এখন আর সেই আগ্রহ নেই তার। করোনা পরবর্তী সময়ে সিনেমা ইন্ডাস্ট্রির দুর্দশা দেখে পরিচালনার ইচ্ছা থেকে সরে দাঁড়িয়েছেন বলে জানিয়েছেন ববিতা।

এ প্রসঙ্গে ববিতা বলেন, ভেবেছিলাম একটি সিনেমা হলেও নির্মাণ করব। কিন্তু করোনার কারণে চলচ্চিত্রে বলা যায় একটা বিপর্যয়ই নেমে এসেছে। কিন্তু সার্বিক বিবেচনায় মনে হচ্ছে, চলচ্চিত্র এখনো আগের মতো ঘুরে দাঁড়াতে পারেনি। তাই আমিও আমার সিদ্ধান্ত থেকে সরে দাঁড়ালাম।

একই সঙ্গে যারা এই সময় সাহস নিয়ে সিনেমা নির্মাণ করছেন, তাদেরকে শুভ কামনা জানিয়েছেন তিনি। দর্শকদের প্রেক্ষাগৃহে গিয়ে বাংলা সিনেমা দেখার আহ্বানও জানিয়েছেন তিনি। 

সবশেষ ২০১৫ সালে নারগিস আকতারের পুত্র এখন পয়সাওয়ালা সিনেমায় অভিনয় করেছিলেন বরেণ্য অভিনেত্রী ববিতা। এরপর আর কোনো সিনেমায় পাওয়া যায়নি তাকে। নতুন আর কোনো সিনেমায় তিনি অভিনয় করবেন কিনা, সে বিষয়টিও নিশ্চিত করেননি।

নিউজ ট্যাগ: ববিতা

আরও খবর



মেসিকে ছেড়ে নতুন ঠিকানায় ডি মারিয়া

প্রকাশিত:বৃহস্পতিবার ২৮ এপ্রিল ২০২২ | হালনাগাদ:বৃহস্পতিবার ২৮ এপ্রিল ২০২২ | ৭৪০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

ফুটবল জাদুকর লিওনেল মেসি ও ফুটবলের অন্যতম তারকা ক্রিশ্চিয়ানো রোনালদোর সঙ্গে একই দলে খেলা গুটিকতক ফুটবলারের মধ্যে অন্যতম আর্জেন্টাইন তারকা অ্যাঞ্জেল ডি মারিয়া। এই তারকা ক্লাব ফুটবলে প্যারিস সেইন্ট জার্মেইয়ে মেসি ও রিয়াল মাদ্রিদে রোনালদোর সঙ্গে একই দলে খেলেছেন।

তবে এবার নতুন মৌসুমে মেসিকে ছেড়ে রোনালদোর সাবেক ক্লাব জুভেন্টাসে নাম লেখাতে চলেছেন ৩৪ বছর বয়সী এ ফরোয়ার্ড তারকা। চলতি মৌসুমেই পিএসজির সঙ্গে চুক্তির মেয়াদ শেষ হয়ে যাবে ডি মারিয়ার। ক্লাবটির সঙ্গে নতুন করে চুক্তির আভাস দেননি তিনি।

সাত বছর আগে রোনালদোর বর্তমান ক্লাব ম্যানচেস্টার ইউনাইটেড (রোনালদো তখন রিয়াল মাদ্রিদে) ছেড়ে পিএসজিতে যোগ দেন ডি মারিয়া। তাকে পেতে ৫২ মিলিয়ন ইউরো খরচ হয় পিএসজির। এবার ফ্রিতেই ছেড়ে দিতে হচ্ছে তাকে।

আপাতত ডি মারিয়াকে ১ বছরের চুক্তির প্রস্তাব দিয়েছে জুভেন্টাস। তবে এখন দুই পক্ষের মধ্যে আলোচনা চলছে চুক্তির মেয়াদ আরও এক বছর বাড়ানোর জন্য। জুভেন্টাস কোচ ম্যাসিমিলানো অ্যালেগ্রি মনে করেন, তার দলের জন্য ডি মারিয়া দারুণ সংযোজন হবেন।

অন্যদিকে ডি মারিয়ার সঙ্গে চুক্তির মেয়াদ শেষ হলেও শর্ত অনুযায়ী স্বয়ংক্রিয়ভাবে আরও এক মৌসুম বাড়াতে পারবে পিএসজি। কিন্তু চুক্তির এই শর্ত কাজে লাগানোর পক্ষে নয় ক্লাবটি। তাই নতুন মৌসুমে ফ্রান্স ছেড়ে ইতালিতেই চলে যেতে হবে ডি মারিয়াকে।

প্রায় সাত বছরের পিএসজি ক্যারিয়ারে ২৯১টি ম্যাচ খেলেছেন ডি মারিয়া। যেখানে ৯১ গোলের পাশাপাশি অ্যাসিস্ট করেছেন ১১৭টি। পিএসজির হয়ে পাঁচটি ফ্রেঞ্চ লিগ ওয়ান শিরোপা জিতেছেন তিনি।


আরও খবর



ফের পেছালো সোহেল চৌধুরী হত্যা মামলার রায়

প্রকাশিত:সোমবার ২৫ এপ্রিল ২০২২ | হালনাগাদ:সোমবার ২৫ এপ্রিল ২০২২ | ৩৮৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

চিত্রনায়ক সোহেল চৌধুরী হত্যা মামলার সাক্ষ্য গ্রহণ আবারও পিছিয়েছে। দুষ্কৃতকারীদের হাতে নিহত জনপ্রিয় চিত্রনায়ক সোহেল চৌধুরী হত্যা মামলার কেস ডকেট (মামলার যাবতীয় তথ্যাদির সংরক্ষিত নথিপত্র) পাওয়া যায়নি। এই কারণে মামলা বিচারের জন্য এখনো প্রস্তুত করা সম্ভব হচ্ছে না। আর এই অবস্থায় ঢাকার দ্রুত বিচার ট্রাইব্যুনালের বিচারক জাকির হোসেন মামলার শুনানি ফের পিছিয়ে আগামী ১২ মে দিন ধার্য করেন।

ঢাকার মহানগর পাবলিক প্রসিকিউটর কার্যালয় সূত্রে জানা গেছে, ২০০৫ সালের ২ জুন তৎকালীন ডিবির এসআই ফরিদ উদ্দিন কেস ডকেট গ্রহণ করেন। গত ১১ এপ্রিল ফরিদ উদ্দিনকে কেস ডকেটের বিষয়ে অবহিত করার জন্য ট্রাইব্যুনালের নির্দেশ দেন। গত ২৭ এপ্রিল চকবাজার থানা থানার সাবেক পরিদর্শক ফরিদ উদ্দিন ট্রাইব্যুনালে হাজির হয়ে ট্রাইব্যুনালকে জানান তিনি যেদিন কেস ডকেট গ্রহণ করেছেন সেদিনই তৎকালীন ডিবির ডিসি শহিদুল ইসলামের কাছে হস্তান্তর করেন। শহিদুল ইসলাম উক্ত কেস ডকেট কি করেছেন এরপর আর তিনি জানেন না।

ট্রাইব্যুনাল ফরিদ উদ্দিনকে বলেন, কেস ডকেট আপনি গ্রহণ করেছেন আগামী সাত দিনের ভিতর আপনি সেটা সংগ্রহ করে ট্রাইব্যুনালে জমা দেবেন। কীভাবে সংগ্রহ করবেন সেটা আপনি জানেন।

আজ ফরিদ উদ্দিন আদালতে হাজির হয়ে বলেন, কেস ডকেট এখনো পাওয়া যায়নি। তিনি আরও কিছুদিন সময় চান। ট্রাইব্যুনাল এ সময় শরিফ আমিনকে বলেন, আপনি কেস ডকেট নেওয়া এবং অন্য কাউকে হস্তান্তর করে রেজিস্ট্রার আগামী তারিখে ট্রাইব্যুনালে হাজির করবেন। আপনি কেস ডকেট দিয়েছেন এবং তা কাউকে হস্তান্তর করেছে এসব তথ্য প্রমাণ আপনি ট্রাইব্যুনালের দাখিল করবেন। এরপর আদালত নতুন তারিখ ধার্য করেন।

এ মামলায় কারাগারে রয়েছেন আসামি তারিক সাঈদ মামুন ও আশীষ রায় চৌধুরী ওরফে বোতল চৌধুরী। আসামি ফারুক আব্বাসী ও আদনান সিদ্দিকী জামিনে আছেন। হাইকোর্ট থেকে জামিনে থাকা আসামি হারুন অর রশীদ ওরফে লেদার লিটন ও আশীষ রায় চৌধুরী ওরফে বোতল চৌধুরী কোনোরকম পদক্ষেপ ছাড়া কয়েকটি তারিখ অনুপস্থিত থাকায় গত ২৮ মার্চ তাদের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি হয়। পরে আশীষ চৌধুরীকে গ্রেপ্তার করা হয়।

এর আগে এ মামলার অন্যতম আসামি ব্যবসায়ী আজিজ মোহাম্মদ ভাই ওরফে আব্দুল আজিজ, ট্রাম্পস ক্লাবের মালিক আফাকুল ইসলাম ওরফে বান্টি ইসলাম ও সেলিম খান অনুপস্থিত থাকার কারণে তাদের বিরুদ্ধে গত ২০ মার্চ গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন ট্রাইব্যুনাল। শীর্ষ সন্ত্রাসী সানজিদুল ইসলাম ইমন এই মামলায় প্রথম থেকেই পলাতক রয়েছেন।

১৯৯৮ সালের ১৮ ডিসেম্বর বনানীর ট্রাম্পস ক্লাবের সামনে গুলি করে হত্যা করা হয় সোহেল চৌধুরীকে। ঘটনার পর সোহেলের ভাই তৌহিদুল ইসলাম চৌধুরী বাদী হয়ে গুলশান থানায় হত্যা মামলা করেন। ১৯৯৯ সালের ৩০ জুলাই ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের সহকারী পুলিশ কমিশনার আবুল কাশেম ব্যাপারী ব্যবসায়ী আজিজ মোহাম্মদ ভাইসহ নয়জনের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দেন। বিতর্কিত ব্যবসায়ী আজিজ মোহাম্মদ ভাইয়ের সঙ্গে বাদানুবাদই এ হত্যার নেপথ্য কারণ বলে মামলার অভিযোগপত্রে উল্লেখ করা হয়।


আরও খবর