আজঃ বৃহস্পতিবার ১৯ মে ২০২২
শিরোনাম

প্রেসিডেন্টের মৃত্যুতে আমিরাতে ৪০ দিনের শোক ঘোষণা

প্রকাশিত:শুক্রবার ১৩ মে ২০২২ | হালনাগাদ:শুক্রবার ১৩ মে ২০২২ | ৪৪৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

সংযুক্ত আরব আমিরাতের প্রেসিডেন্ট ও আবুধাবির শাসক শেখ খলিফা বিন জায়েদ আল নাহিয়ানের মৃত্যুতে দেশটিতে ৪০ দিনের শোক ঘোষণা করা হয়েছে। আজ থেকে পতাকা অর্ধনমিত রেখে এই শোক পালন করা হবে।

সেইসঙ্গে শনিবার থেকে দেশটির সরকারি-বেসরকারি সব প্রতিষ্ঠান তিন কার্যদিবস বন্ধ থাকবে। আমিরাতের প্রেসিডেনশিয়াল অ্যাফেয়ার্স মন্ত্রণালয় এই ঘোষণা দিয়েছে।

আমিরারের রাষ্ট্রীয় সংবাদ সংস্থার (ওয়াম) বরাতে এই খবর দিয়েছে আরব নিউজ ও খালিজ টাইমস।

আজ শুক্রবার ৭৩ বছর বয়সে মারা যান সংযুক্ত আরব আমিরাতের প্রেসিডেন্ট ও আবুধাবির শাসক শেখ খলিফা বিন জায়েদ আল নাহিয়ান।


আরও খবর



যুদ্ধের সময় কিয়েভ সফর করবেন না বাইডেন

প্রকাশিত:বুধবার ২০ এপ্রিল ২০22 | হালনাগাদ:বুধবার ২০ এপ্রিল ২০22 | ৩৫০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

ইউক্রেন-রাশিয়ার যুদ্ধকালীন বিধ্বস্ত কিয়েভ সফর করবেন না মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন। স্থানীয় সময় সোমবার (১৮ এপ্রিল) হোয়াইট হাউসের প্রেস সেক্রেটারি জেন সাকি এক ব্রিফিংয়ে বিষয়টি নিশ্চিত করেছেন।

জেন সাকি সাংবাদিকদের পুনর্ব্যক্ত করে বলেন, প্রেসিডেন্টের যাওয়ার কোনো পরিকল্পনা নেই। তবে হোয়াইট হাউজের তরফে জানানো হয়েছে, যুক্তরাষ্ট্রের উচ্চপদস্থ কর্মকর্তারা যেমন পররাষ্ট্রমন্ত্রী অ্যান্টনি ব্লিঙ্কেন বা প্রতিরক্ষা মন্ত্রী লয়েড অস্টিন কিয়েভ সফর করতে পারেন।

গত রোববার সিএনএনকে দেওয়া এক সাক্ষাৎকারে ইউক্রেনের প্রেসিডেন্ট ভ্লাদিমির জেলেনস্কি বলেন, তিনি ভাবছেন, বাইডেন কিয়েভ সফর করতে পারেন। তিনি আরও বলেন, এটি অবশ্যই তার সিদ্ধান্ত, বিশেষ করে নিরাপত্তার বিষয়টি রয়েছে। তবে তিনি আশা করেন যে মার্কিন যুক্তরাষ্ট্রের এই শীর্ষ নেতার পরিস্থিতি দেখার জন্য কিয়েভ সফর করা উচিত।

জেন সাকি আরও জানিয়েছেন, যুক্তরাষ্ট্র কিয়েভে পুনরায় দূতাবাস চালু করার ব্যাপারে আশাবাদী, যদিও কবে দূতাবাস চালু হবে তা খোলাসা করে বলেননি তিনি।

যুক্তরাষ্ট্রের সঙ্গে টানা এক মাস ধরে উত্তেজনা চলার পর গত ২৪ ফেব্রুয়ারি ইউক্রেনে আগ্রাসন চালায় রাশিয়া। ছয় সপ্তাহের বেশি সময় ধরে রাশিয়ার সেনাদের সঙ্গে ইউক্রেনের নিরাপত্তা বাহিনীর তীব্র লড়াই চলছে। দুই পক্ষের লড়াইয়ে বহু হতাহতের ঘটনা ঘটেছে দেশটিতে। ইউক্রেন ছেড়ে পালিয়েছেন প্রায় ৩০ লাখ মানুষ। অনেক দেশই দূতাবাসের কার্যক্রম বন্ধ করে দেয় ইউক্রেনে।


আরও খবর



পটুয়াখালীতে খুনিদের গ্রেফতার ও ফাঁসির দাবীতে মানববন্ধন

প্রকাশিত:রবিবার ১৫ মে ২০২২ | হালনাগাদ:রবিবার ১৫ মে ২০২২ | ৪০৫জন দেখেছেন

Image

পটুয়াখালী প্রতিনিধি:

জমি জমা নিয়ে বিরোধের জেরে পটুয়াখালীতে প্রতিপক্ষের ধারালো অস্ত্রের আঘাতে রাসেল মোল্লা (২৬) নিহতের ঘটনায় খুনিদের গ্রেফতার ও ফাঁসির দাবীতে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেছে এলাকাবাসী।

রোববার (১৫ মে) সকাল ১১টায় পটুয়াখালী সদর উপজেলায় কমলাপুর ইউনিয়নের বাহেরমৌজ এলাকায় মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেন স্বজন ও এলাকাবাসী।

তারা জানায়, এ হত্যার ঘটনায় নিহতের ভাই হাসান মোল্লা গত ১লা মে পটুয়াখালী সদর থানায় পনের জনের নাম উল্লেখ করে একটি হত্যা মামলা দায়ের করেন। এই ঘটনায় পুলিশ কালাম শরিফ নামে একজনকে গ্রেফতার করে। প্রধান আসামীসহ বাকী আসামীদের অবিলম্বে গ্রেফতারের দাবীতে এই মানববন্ধন করে এলাকাবাসী।

উল্লেখ্য, উপজেলার বাহেরমৌজ এলাকার জয়নাল শরীফ গংয়ের সাথে নিহত রাসেল মোাল্লার বাবা সোবাহান মোল্লার সাথে জমি নিয়ে বিরোধ চলছিল। ৩০ এপ্রিল বিকেলে বিরোধীয় জমিতে মুগডাল তুলতে যায় জয়নাল শরীফ ও তার লোকজন। খবর পেয়ে মুগডাল তুলতে বাধা দেয় সোবাহান মোল্লার ছেলে নিহত রাসেল ও তার ভাইসহ পরিবারের লোকজন। এ সময় জয়নাল শরীফের লোকজন ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে গুরুতর আহত করে রাসেলসহ ৫ জনকে। ঘটনাস্থলেই নিহত হন রাসেল। আহত হয়েছেন একই পরিবারের আলমগীর, লিটন, সরোয়ার ও ফিরোজ।

পটুয়াখালী পুলিশ সুপার মো. শহিদুল্লাহ বলেন, এ ঘটনায় জড়িত কাউকে ছাড় দেয়া হবে না। আসামীদের গ্রেফতার করার জন্য পুলিশি অভিযান চলছে।

নিউজ ট্যাগ: পটুয়াখালী

আরও খবর



ঈদুল ফিতরে তুরস্কে পাড়ি জমাচ্ছেন অনন্ত জলিল

প্রকাশিত:শনিবার ২৩ এপ্রিল ২০২২ | হালনাগাদ:শনিবার ২৩ এপ্রিল ২০২২ | ৪৮০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

দিন দশেক পরই ঈদুল ফিতর। মুসলিমদের সবচেয়ে বড় উৎসব। ঈদকে ঘিরে সবাই নানান পরিকল্পনা সাজান। নতুন জামাকাপড়, খাদ্যদ্রব্য কেনেন; অনেকে আবার দেশ-বিদেশে ঘোরার পরিকল্পনা করেন। রাজধানী ঢাকায় যারা বসবাস করেন, তাদের প্রায় অর্ধেক ঈদের সময় গ্রামে চলে যান। পরিবারের সঙ্গে ঈদ করার জন্য দীর্ঘ যানজট, ভোগান্তি সহ্য করেও তারা ছুটে যান। কারণ ঈদ মানেই তো সবাই একসঙ্গে আনন্দ করা।

এদিকে চিত্রনায়ক ও ব্যবসায়ী অনন্ত জলিল ঢাকা শহর তো দূরের কথা, দেশেই ঈদ করেন না। প্রতি বছরই তিনি দেশের বাইরে ঈদ উদযাপন করেন। এবারও সেটার ব্যতিক্রম হচ্ছে না।

আসন্ন রোজার ঈদ তুরস্কে উদযাপন করবেন বলে জানিয়েছেন অনন্ত জলিল। একটি সাক্ষাৎকারে তিনি খবরটি নিশ্চিত করেছেন। অনন্ত বলেন, প্রতি বছরের মতো এবারও দেশের বাইরে ঈদ করব। পরিবার নিয়ে তুরস্কে চলে যাবো। তবে শুধু ঈদ নয়, সেখানে সিনেমার কিছু কাজও করব।

দিন দ্য ডে নামের একটি সিনেমার কাজ সম্পন্ন করে রেখেছেন অনন্ত জলিল। এটি নির্মাণ করেছেন ইরানি পরিচালক মুর্তজা অতাশ জমজম। বাংলাদেশ ও ইরানের যৌথ প্রযোজনায় নির্মিত হয়েছে এটি। অনন্ত জানিয়েছেন, আগামী কোরবানির ঈদে সিনেমাটি মুক্তি দেবেন।

এদিকে স্ত্রী বর্ষাকে নিয়ে নতুন আরেকটি সিনেমার কাজ এগিয়ে নিচ্ছেন অনন্ত। নাম নেত্রী দ্য লিডার। ঈদ সফরে তুরস্কে এই সিনেমারই কিছু অংশের সেরে নেবেন অনন্ত-বর্ষা।

নিউজ ট্যাগ: ঈদুল ফিতর

আরও খবর



জম্মু-কাশ্মীরে বাসে অগ্নিকাণ্ডে নিহত ৪

প্রকাশিত:শুক্রবার ১৩ মে ২০২২ | হালনাগাদ:শুক্রবার ১৩ মে ২০২২ | ২৮৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

ভারত নিয়ন্ত্রিত জম্মু-কাশ্মীরে যাত্রীবাহী বাসে অগ্নিকাণ্ডে অন্তত ৪ জনের মৃত্যু হয়েছে। এই দুর্ঘটনায় আহত হয়েছেন আরও ২০ জন যাত্রী। শুক্রবার জম্মুর নিকটবর্তী কাটরার একটি এলাকায় এই দুর্ঘটনা ঘটে। ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে।

জম্মু-কাশ্মীর পুলিশ দুর্ঘটনার বিষয়টি স্বীকার করে ৪ জনের মৃত্যু এবং ২০ জন আহত হওয়ার বিষয়টি নিশ্চিত করেছে। বাসটি বৈষ্ণোদেবী মন্দিরের তীর্থযাত্রীদের নিয়ে কাটরা থেকে জম্মুর দিকে যাচ্ছিল। বাসটি কাটরা থেকে জম্মু যাওয়ার পথে হঠাৎ আগুন ধরে যায়। তবে অগ্নিকাণ্ডের কারণ তাৎক্ষণিকভাবে জানা যায়নি।

জম্মু পুলিশ জানিয়েছে, অগ্নিকাণ্ডের কারণ জানতে তাৎক্ষণিকভাবে ঘটনাস্থলে ফরেনসিক বিশেষজ্ঞদের একটি পাঠানো হয়েছে। তাঁরা প্রতিবেদন দিলেই অগ্নিকাণ্ডের প্রকৃত কারণ জানা যাবে।

বাসে অগ্নিকাণ্ডের ফলে সংঘটিত হতাহতের বিষয়টি নিশ্চিত করে জম্মু জোনের পুলিশের অতিরিক্ত মহাপরিচালক মুকেশ সিং বলেছেন, প্রাথমিকভাবে তদন্ত করে আমরা বাসটিতে কোনো ধরনের বিস্ফোরক ব্যবহারের ইঙ্গিত পাইনি।

উল্লেখ্য, কাটরা হলো বৈষ্ণোদেবী মন্দিরে আসা তীর্থযাত্রীদের বেস ক্যাম্প।


আরও খবর



করোনায় মৃত্যু নেই, নতুন শনাক্ত ২৪

প্রকাশিত:রবিবার ২৪ এপ্রিল ২০২২ | হালনাগাদ:রবিবার ২৪ এপ্রিল ২০২২ | ৩৬৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় কারও মৃত্যু হয়নি। ফলে মোট মৃতের সংখ্যা ২৯ হাজার ১২৭ জনই রইল। এ সময় আক্রান্ত হিসেবে ২৪ জন শনাক্ত হয়েছেন। শনাক্তের হার শূন্য দশমিক ৪১ শতাংশ। এ নিয়ে মোট শনাক্তের সংখ্যা দাঁড়াল ১৯ লাখ ৫২ হাজার ৫৫৬ জনে।

আজ রোববার স্বাস্থ্য অধিদপ্তরের করোনা বিষয়ক নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। বিজ্ঞপ্তিতে বলা হয়, ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়েছেন ৩২৯ জন। এ পর্যন্ত সুস্থ হয়েছেন ১৮ লাখ ৯৩ হাজার ৪৬০ জন। ২৪ ঘণ্টায় ৫ হাজার ৮৮৭টি নমুনা সংগ্রহ করা হয়। পরীক্ষা করা হয় ৫ হাজার ৮৮৮টি নমুনা। মহামারির শুরু থেকে এ পর্যন্ত মোট শনাক্তের হার ১৩ দশমিক ৯৮ শতাংশ।

২০২০ সালের ৮ মার্চ দেশে প্রথম ৩ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়। এর ১০ দিন পর ওই বছরের ১৮ মার্চ দেশে এ ভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম একজনের মৃত্যু হয়। গেল বছরের ৫ ও ১০ আগস্ট দুদিন সর্বাধিক ২৬৪ জন করে মারা যান।


আরও খবর