আজঃ বৃহস্পতিবার ১৩ মে ২০২১
শিরোনাম

প্রমত্তা করতোয়া নদী এখন দখল-দূষণে প্রায় মৃত

প্রকাশিত:বুধবার ২৮ এপ্রিল ২০২১ | হালনাগাদ:বুধবার ২৮ এপ্রিল ২০২১ | ১১৮জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

শেরপুর(বগুড়া) থেকে আবু বকর সিদ্দিক

উজান থেকে পানি প্রবাহ কমে যাওয়া, দখল-দূষণ এবং গতিপথে মানুষের হস্তক্ষেপে বিপন্ন হচ্ছে উত্তরাঞ্চলের অন্যতম প্রধান নদী প্রমত্তা করতোয়া। বাংলাদেশের আন্তর্জাতিক প্রধান তিনটি নদী পদ্মা মেঘনা যমুনা ছাড়াও সরকারি তথ্য মতে ছোট বড় মিলে ৪০৫টি নদীর হিসেব পাওয়া যায়। করতোয়া নদীর সবচেয়ে খারাপ অবস্থা বগুড়া জেলার শেরপুর অংশে। শহরের ভেতর দিয়ে বয়ে চলা প্রমত্তা করতোয়া নদী এখন মৃত প্রায়। উজান থেকে পানির প্রবাহ নেই। তাই দখল আর আবর্জনার দূষণে এ নদী জর্জরিত। এক কালের প্রমত্তা করতোয়া নদী আজ দখল, শহরের হাট-বাজার, বাসা-বাড়ির বর্জ্য, খনন বা সংস্কার না হওয়া ও দূষণে পচা নর্দমার ড্রেন বা ক্যানেলে পরিণত হয়েছে।

উপজেলার গাড়িদহ ইউনিয়নের ফুলবাড়ি ঘাট, পৌরসভা কার্যালয়ের পূর্বপাশ, বারোদুয়ারী হাট, রনবীরবালা ঘাটপার ও শহীদিয়া আলিয়া মাদ্রাসা সংলগ্নসহ বিভিন্ন এলাকায় করতোয়া নদীর তীরবর্তী ১৮টি স্পট দখল করে ভবন নির্মাণ, সীমানা প্রাচীর, ময়লার ভাগার ফেলে দখল করে রেখেছে দখলবাজরা। তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয় না বলে স্থানীয়দের অভিযোগ অহরহ। একদিকে দীর্ঘদিন খনন না হওয়া ও অন্যদিকে দখল চলতে থাকায় শেরপুরের মানচিত্র থেকে প্রমত্তা করতোয়া নদী তার ঐতিহ্য হারাতে বসেছে।

বচন রয়েছে, কর অর্থ হাত, আর তোয়া অর্থ ধোঁয়া জল, অর্থাৎ হাত ধোয়া জল, হিন্দু ধর্মীয় দেবতা হিমালয়ে ধ্যানমগ্ন শিবের হাত ধোঁয়া জল থেকেই করতোয়া নদীর উৎপত্তি। তাছাড়া বিশিষ্ঠ ইতিহাসবিদ প্রভাত চন্দ্র সেন বগুড়ার ইতিহাস গ্রন্থেও ভারতের হিমালয় পাদদেশ থেকে করতোয়া নদীর উৎপত্তির উল্লেখ রয়েছে। ভারতে শিলিগুড়ি, জলপাইগুড়ি হয়ে বাংলাদেশের পঞ্চগড়ে এ নদী প্রবেশ করে। সেখান থেকে করতোয়া বগুড়ার শহরের বুক চিরে সিরাজগঞ্জের বাঘাবাড়িতে হুরা নদীর সঙ্গে মিলিত হয়েছে। মোট ৫৯৭ কিলোমিটার বা ৩৭৩ মাইল দৈর্ঘ্যের করতোয়া নদীতে আশির দশকে প্রচুর পানি থাকায় প্রমত্তা ছিল। জনশ্রুতি আছে করতোয়া নদীতে সওদাগরী জাহাজ, লঞ্চ এবং বড় বড় নৌকা বজরা যেটা বলে সেটা যাতায়াত করতো। পণ্য পরিবহন হতো এবং ব্যবসা বাণিজ্যের কেন্দ্রবিন্দু ছিল পুর্ন্ড্রবর্ধন নগরী বগুড়া এবং করতোয়া নদীকে কেন্দ্র করে এ অঞ্চলে সভ্যতা গড়ে উঠেছে।

বাংলাদেশ পানি উন্নয়ন বোর্র্ড ১৯৮৮ সালে উজানে গাইবান্ধা জেলার গোবিন্দগঞ্জ উপজেলার খুলশিতে বাধ ও স্যুইচ  গেইট নির্মাণ করে । সংশ্লিস্ট কর্তৃপক্ষের অপরিনাম দর্শিতার কারনে করতোয়ার পানি প্রবাহের গতিপথ সম্পূর্ণ বন্ধ ও ভরাট হয়ে গেছে।  সে থেকেই প্রভাবশালীরা ধীরে ধীরে দখল -দূষণ নানা প্রাকৃতিক কারনে বন্যা জনিত ক্ষয়-ক্ষতি ও নদী সংস্কারের অভাবে করতোয়া পূর্বের সকল বৈশিষ্ট্য সম্পূর্ণভাবে হারিয়ে ফেলেছে। অপরিকল্পিত ও অনিয়ন্ত্রিতভাবে দ্রুত নগরায়ন, জনসংখ্যা বৃদ্ধি মানুষের অপরিনামদর্শী কর্মকাণ্ড প্রভাব ফেলেছে করতোয়া নদীর উপর।

এ প্রসঙ্গে পরিবেশবিদরা জানান, করতোয়াকে বাঁচাতে হলে ব্যাপক পরিবেশগত সচেতনতা ও স্থানীয় উদ্যোগে নদীর দুইধার অবকাঠামো মুক্ত রাখতে হবে।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. ময়নুল ইসলাম বলেন, বাংলাদেশ নদী মার্তৃক দেশ। নদী রক্ষায় সরকার বদ্ধ পরিকর। খুব দ্রুত নদীর খনন কাজ শুরু হবে। এছাড়াও যারা নদী দখল করে বিভিন্ন স্থাপনা গড়ে তুলেছে তা দ্রুত অপসারণ করে করতোয়া নদীকে আগের রুপে ফিরিয়ে আনার চেষ্টা করা হবে।


আরও খবর
গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে দগ্ধ ৪

শুক্রবার ১৬ এপ্রিল ২০২১




গুলশানে তরুণীর লাশ উদ্ধার : মামলার এজাহারে যা বলা হয়েছে

প্রকাশিত:মঙ্গলবার ২৭ এপ্রিল ২০২১ | হালনাগাদ:মঙ্গলবার ২৭ এপ্রিল ২০২১ | ১৮২জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

রাজধানীর গুলশানের অভিজাত ফ্ল্যাট থেকে মোসারাত জাহান মুনিয়া নামে এক তরুণীর লাশ উদ্ধারের ঘটনায় মামলা হয়েছে গুলশান থানায়। মোসারাতের বড় বোন নুসরাত জাহান বাদী হয়ে মামলাটি দায়ের করেছেন। মামলায় বসুন্ধরা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক সায়েম সোবহান আনভীরের বিরুদ্ধে আত্মহত্যায় প্ররোচনার অভিযোগ আনা হয়েছে।

পুলিশের গুলশান বিভাগের উপ-কমিশনার সুদীপ কুমার চক্রবর্তী জানান, মামলা হয়েছে। আমরা কিছু আলামত জব্দ করেছি। বিষয়টি গুরুত্বের সঙ্গে তদন্ত করা হচ্ছে।

মামলার এজাহারে নুসরাত বলেছেন, আমার বোন মোসারাত মিরপুর ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল অ্যান্ড কলেজের এইচএসসির শিক্ষার্থী। দুই বছর আগে আসামি বসুন্ধরা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক সায়েম সোবহান আনভীরের সঙ্গে আমার বোনের পরিচয় হয়। পরিচয়ের পর থেকেই বিভিন্ন রেস্টুরেন্টে তারা দেখা করতো এবং মোবাইল ফোনে কথা বলতো। একপর্যায়ে আমার বোন মুনিয়ার সঙ্গে প্রেমের সম্পর্ক গড়ে ওঠে তার। ২০১৯ সালে উক্ত আসামি আমার বোনকে স্ত্রী পরিচয় দিয়ে বনানীতে একটি ফ্ল্যাট ভাড়া নিয়ে বসবাস শুরু করে। ২০২০ সালের ফেব্রুয়ারিতে আসামির পরিবার মুনিয়ার সঙ্গে তার প্রেমের সম্পর্কের কথা জানতে পারে। পরে পিয়াসা নামে এক নারীর মাধ্যমে আনভীরের মা মুনিয়াকে ডেকে নিয়ে ভয়ভীতি দেখায় এবং ঢাকা থেকে চলে যেতে বলে।

মামলার এজাহারে বলা হয়েছে, এ ঘটনার পর আসামি আমার বোনকে কৌশলে কুমিল্লায় পাঠিয়ে দেয় এবং পরে বিয়ে করবে বলে আশ্বাস দেয়। সব শেষে গত মার্চ মাসের এক তারিখে আসামি সায়েম সোবহান আনভীর মুনিয়াকে প্ররোচিত করে আমার এবং আমার স্বামীর এনআইডি কার্ড দিয়ে বাসা ভাড়া নিতে বলে। কুমিল্লা থেকে ফুসলিয়ে মুনিয়াকে নিয়ে এসে গুলশানের ১২০ নম্বর সড়কের ১৯ নম্বর বাসার বি/৩ ফ্যাটটি ভাড়া নেয় আসামি। ভাড়া নেওয়া ফ্ল্যাটের একটি কক্ষে আসামি সায়েম সোবহান আনভীর ও মুনিয়ার ছবি বাঁধিয়ে রাখে। এমনভাবে রাখে যেন তাদের স্বামী-স্ত্রী মনে হয়। আনভীর এলে ওই কক্ষটিতে থাকতো।

মামলার এজাহারে বলা হয়েছে, আমার বোনের মাধ্যমে আমি জানতে পারি আসামি আনভীর মুনিয়াকে বিয়ে করে দেশের বাইরে সেটেল করবে। কারণ, বাংলাদেশে যদি আসামির বাবা-মা মুনিয়ার সঙ্গে সম্পর্কের কথা জানতে পারে তাহলে আনভীরকে কিছু করবে না, মুনিয়াকে মেরে ফেলবে।

মামলায় বলা হয়, গত ১ মার্চ থেকে আসামি সায়েম সোবহান আনভীর আমার বোন মুনিয়াকে গুলশানের ফ্ল্যাটে রাখে। সে মাঝে মাঝে ওই ফ্ল্যাটে স্বামীর মতো আসা যাওয়া করতো। গত শুক্রবার আমার বোন ফোন করে জানায়, আনভীর তাকে বকা দেয়, কেন সে ফ্ল্যাট মালিকের বাসায় গিয়ে ইফতার করে এবং ছবি তোলে। কারণ জানতে চাইলে আনভীর বলে ফ্ল্যাট মালিকের স্ত্রী ফেসবুকে ছবি পোস্ট করেছে। এটা পিয়াসা দেখেছে। পিয়াসা মালিকের স্ত্রীর ফেসবুক ফ্রেন্ড এবং পরিচিত ছিলেন। পিয়াসা তার মাকে সব জানিয়ে দিবে বলে আনভীর জানায়। এছাড়া আনভীর মোসারাতকে বলে তোমার আর এখানে থাকার দরকার নাই। তুমি কুমিল্লায় চলে যাও। আমি দুবাই চলে যাচ্ছি। কারণ, আম্মা জানতে পারলে তোমাকে মেরে ফেলবে।

বড় বোন নুসরাত মামলায় উল্লেখ করেন, ২৬ এপ্রিল সকাল ৯টার দিকে মুনিয়া তার মোবাইল নম্বর থেকে আমাকে ফোন করে কান্নাকাটি করে বলে আমাকে আনভীর বিয়ে করবে না। আনভীর মুনিয়াকে জাস্ট ভোগ করেছে এবং বলেছে তুই আমার শত্রুর সঙ্গে মিলিত হইছিস। মনে রাখিস তোকে আমি ছাড়বো না। আমাকে চিৎকার করে কান্না করতে করতে বলে, যেকোনও সময় আমার বড় ধরনের দুর্ঘটনা ঘটতে পারে। তোমরা তাড়াতাড়ি ঢাকায় আসো।

নুসরাত বলেন, আমি এলাকার মামাতো বোন ইভা ও ফুফাতো ভাই ইকবালকে নিয়ে সোমবার দুপুরে ঢাকার উদ্দেশে রওনা হই। আসার পথে মুনিয়ার ফোনে অসংখ্যবার যোগাযোগ করি, কিন্তু সে রিসিভ করেনি। বিকালে বাসায় পৌঁছে দরজা নক করলে ভেতর থেকে সাড়াশব্দ না পেয়ে নিচে নেমে সিকিউরিটি গার্ডের রুম থেকে বাসার ইন্টারকমে ফোন করি। কিন্তু ভেতর থেকে কোনও সাড়া না পেয়ে ফ্ল্যাটের মালিকের নম্বরে ফোন করলে মিস্ত্রি এনে তালা ভেঙে ঘরে প্রবেশ করার পরামর্শ দেন। পরে ওই বিল্ডিংয়ের ম্যানেজারকে দিয়ে মিস্ত্রি এনে তালা ভেঙে ভেতরে মুনিয়াকে সিলিং ফ্যানের সঙ্গে ফাঁস লাগানো অবস্থায় ঝুলে থাকতে দেখি। মুনিয়ার পা খাটের সঙ্গে লাগানো ছিল। পরে ম্যানেজার বিষয়টি পুলিশকে জানায়। পুলিশ এসে তার লাশ উদ্ধার করে এবং বাসা থেকে মুনিয়া ও আনভীরের একাধিক ছবি ও মোবাইল ফোন আলামত হিসেবে জব্দ করে।


আরও খবর



আজ ৫ বিভাগে কালবৈশাখী হতে পারে

প্রকাশিত:শুক্রবার ১৬ এপ্রিল ২০২১ | হালনাগাদ:শুক্রবার ১৬ এপ্রিল ২০২১ | ১৩০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

প্রকৃতিতে এখন গরমের রাজত্ব। আজও দেশের ৬ অঞ্চল ও এক বিভাগের ওপর দিয়ে তাপপ্রবাহ বয়ে যাচ্ছে। অন্যান্য অঞ্চলেও বেশ গরম। তবে সারাদেশে আজ দিনের তাপমাত্রা কিছুটা কমতে পারে।

বৈশাখের এই সময়ে তাপমাত্রা কমার পেছনে সাধারণত ভূমিকা রাখে কালবৈশাখী ঝড়বৃষ্টি। আজকে তাপমাত্রা কমার ক্ষেত্রেও এর ব্যতিক্রম হচ্ছে না। দুই অঞ্চল ও পাঁচ বিভাগে আজ কালবৈশাখী ঝড়বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে বিক্ষিপ্তভাবে শিলাবৃষ্টিরও আভাস রয়েছে।

শুক্রবার (১৬ এপ্রিল) সকাল ৯টা পরবর্তী ২৪ ঘণ্টার পূর্বাভাসে আবহাওয়া অধিদফতর জানিয়েছে, যশোর ও কুষ্টিয়া অঞ্চলসহ ঢাকা, ময়মনসিংহ, রংপুর, চট্টগ্রাম ও সিলেট বিভাগের দু-এক জায়গায় অস্থায়ীভাবে দমকা/ঝড়ো হাওয়াসহ বৃষ্টি/বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে কোথাও কোথাও বিক্ষিপ্তভাবে শিলা বৃষ্টি হতে পারে। এছাড়া দেশের অন্যত্র অস্থায়ীভাবে আংশিক মেঘলাসহ আকাশসহ আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে।

তাপপ্রবাহের বিষয়ে বলা হয়েছে, রাজশাহী, পাবনা, মাদারীপুর, রাঙ্গামাটি, ফেনী ও মৌলভীবাজার অঞ্চলসহ খুলনা বিভাগের উপর দিয়ে মৃদু তাপপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা কিছু কিছু এলাকায় প্রশমিত হতে পারে। সারাদেশে দিনের তাপমাত্রা সামান্য হ্রাস পেতে পারে এবং রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।

পশ্চিমা লঘুচাপের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ ও তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে। এর একটি বর্ধিতাংশ উত্তর বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত রয়েছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে।

বৃহস্পতিবার (১৫ এপ্রিল) দেশে সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড হয়েছে যশোরে ৩৭ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস। ঢাকায় সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড হয়েছে ৩৫ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস। আর গতকাল সিলেটে ১১ মিলিমিটার এবং শ্রীমঙ্গল ও নেত্রকোনায় সামান্য বৃষ্টি হয়েছে।

নিউজ ট্যাগ: কালবৈশাখী ঝড়

আরও খবর



বাংলাদেশের বিপক্ষে শ্রীলঙ্কার দল ঘোষণা

প্রকাশিত:বুধবার ১২ মে ২০২১ | হালনাগাদ:বুধবার ১২ মে ২০২১ | ৪১জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলতে ১৬ মে বাংলাদেশ সফরে আসবে শ্রীলঙ্কা। বুধবার চূড়ান্ত করা হয়েছে স্কোয়াড। ১৮ ক্রিকেটার নিয়ে ঢাকায় আসবে লঙ্কানরা।

নবীন ক্রিকেটারদের নিয়ে গড়া দলে নেই নিয়মিত অধিনায়ক দিমুথ করুণারত্নে। তার বদলে বাংলাদেশ সফরে শ্রীলঙ্কাকে নেতৃত্ব দেবেন কুশল পেরেরা। সহঅধিনায়ক করা হয়েছে কুশল মেন্ডিসকে।

করুনারত্নে ছাড়াও অভিজ্ঞ অ্যাঞ্জেলো ম্যাথিউস ও দিনেশ চান্দিমালসহ নিয়মিত খেলোয়াড়দের অনেকেই নেই দলে। ২০২৩ বিশ্বকাপ সামনে রেখে নতুনদের নিয়ে নতুন চেহারায় বাংলাদেশে আসছে লঙ্কানরা। দলে ফিরেছেন ধনাঞ্জয়া ডি সিলভা ও ইসুরু উদানা।

আগামী ২৩, ২৫ ও ২৮ মে দিবা-রাাত্রির তিনটি ম্যাচই হবে মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে।

শ্রীলঙ্কা দল: কুশল পেরেরা (অধিনায়ক), কুশল মেন্ডিস (সহঅধিনায়ক), ধানুষ্কা গুনাতিলকা, ধনাঞ্জয়া ডি সিলভা, পাথুম নিশাঙ্কা, দাসুন শানাকা, আশেন বান্দারা, ওয়ানিন্দু হাসারাঙ্গা, ইসুরু উদানা, আকিলা ধনঞ্জয়া, নিরোশান ডিকভেলা, দুশ্মন্থ চামিরা, রমেশ মেন্ডিস, আসিথা ফার্নান্দো, লক্ষ্মণ সান্দাকান, চামিকা করুণারত্নে, বিনুরা ফার্নান্দো ও শিরান ফার্নান্দো।


আরও খবর



কওমি মাদরাসার ছাত্র-শিক্ষকদের রাজনীতি নিষিদ্ধ

প্রকাশিত:রবিবার ২৫ এপ্রিল ২০২১ | হালনাগাদ:রবিবার ২৫ এপ্রিল ২০২১ | ৯৪জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

দেশের বিভিন্ন স্থানে সম্প্রতি হেফাজতে ইসলামের সহিংস কর্মকাণ্ডের পর উদ্ভূত পরিস্থিতিতে সব কওমি মাদরাসার ছাত্র-শিক্ষকদের রাজনীতি নিষিদ্ধ করা হয়েছে।

রবিবার (২৫ এপ্রিল) কওমি মাদরাসার সর্বোচ্চ নীতি নির্ধারণী বোর্ড আল-হাইআতুল উলয়া লিল জামিআতিল কওমিয়া বাংলাদেশের স্থায়ী কমিটির এক সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়। বোর্ডের অফিস সম্পাদক মু. অছিউর রহমান স্বাক্ষরিত এক বিবৃতিতে এ তথ্য জানানো হয়েছে।

সভায় সম্প্রতি গ্রেফতার হওয়া কওমি মাদরাসার ছাত্র, শিক্ষক, আলেম-ওলামা, ধর্মপ্রাণ মুসলমান এবং মসজিদের ইমাম ও মুসল্লিদের রমজানের এই রহমতের মাস বিবেচনায় সরকারের নিকট তাদের মুক্তির আহ্বান জানানো হয়। পাশাপাশি আলেম-ওলামা, মাদরাসার ছাত্র ও ধর্মপ্রাণ মুসলমানদের হয়রানি না করার জন্য বিশেষভাবে অনুরোধ করা হয়।

এছাড়া সভায় ঠিক হয়, কওমি মাদরাসা সম্পর্কিত যাবতীয় বিষয়ে সিদ্ধান্ত ও পদক্ষেপ নেবে আল-হাইআতুল উলয়া। আল-হাইআতুল উলয়ার অধীন এক বা একাধিক বোর্ড কিংবা কোনো সংগঠন বা ব্যক্তি আল-হাইআতুল উলয়ার সিদ্ধান্ত ব্যতীত পৃথকভাবে কওমি মাদরাসা বিষয়ক কোনো সিদ্ধান্ত বা পদক্ষেপ বা উদ্যোগ নিতে পারবে না।

নিউজ ট্যাগ: কওমি মাদরাসা

আরও খবর



মঠবাড়িয়ায় মফস্বল সাংবাদিক ফোরামের আয়োজনে আলোচনা ও ইফতার পার্টি

প্রকাশিত:শুক্রবার ০৭ মে ২০২১ | হালনাগাদ:শুক্রবার ০৭ মে ২০২১ | ১১৩জন দেখেছেন
মনিরুল ইসলাম, মঠবাড়িয়া

Image

বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম মঠবাড়িয়া উপজেলা শাখার আয়োজনে ৫ম জাতীয় গণমাধ্যম সপ্তাহ উপলক্ষে এক আলোচনা সভা ও ইফতার পার্টি অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার বিকেলে উপজেলা পরিষদ মিলনায়তনে এ আলোচনা সভা ও ইফতার পার্টি অনুষ্ঠিত হয়। মঠবাড়িয়া উপজেলা মফস্বল সাংবাদিক ফোরামের সভাপতি হারুন অর রশিদের সভাপতিত্বে ও সাংবাদিক নাসীর মুন্সীর সঞ্চালনায় এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, মফস্বল সাংবাদিক ফোরামের উপদেষ্টা ও উপজেলা প্রেস ক্লাবের সভাপতি মজিবর রহমান ও উপদেষ্টা ফজলুল হক মনি। অন্যান্যের মধ্যে বক্তব্য দেন, মফস্বল সাংবাদিক ফোরামের সহ সভাপতি প্রফেসর ফারুক হোসেন, মোস্তফা কামাল বুলেট,আব্দুর রহমান নোমান, মোঃ নাসির, সাধারণ সম্পাদক মনিরুল ইসলাম, যুগ্ম সাধারণ মোঃ রুম্মান হাওলাদার, ধর্ম বিষয়ক সম্পাদক তরিকুল ইসলাম তারেক প্রমূখ।

বক্তারা কেন্দ্রীয় মফস্বল সাংবাদিক ফোরাম কর্তৃক ১৪ দফা বাস্তবায়ন ও অবিলম্বে ডিজিটাল নিরাপত্তা আইন বাতিলের জন্য সরকারের প্রতি দাবী জানিয়ে সাংবাদিকদের অধিকার আদায়ে প্রতিজ্ঞাবদ্ধ হয়ে এক শপথ বাক্য পাঠ করেন।


আরও খবর