আজঃ মঙ্গলবার ২০ এপ্রিল ২০21
শিরোনাম

প্রথম সিনেমা মুক্তির আগেই অভিনয় ছাড়ার ঘোষণা অভিনেত্রীর

প্রকাশিত:মঙ্গলবার ০৬ এপ্রিল ২০২১ | হালনাগাদ:মঙ্গলবার ০৬ এপ্রিল ২০২১ | ৯১জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

আসন্ন ঈদুল ফিতরে মুক্তির ঘোষণা দেওয়া হয়েছে শাহীন সুমন পরিচালিত সিনেমা বিদ্রোহীর। সিনেমাটি শাকিব খানের বিপরীতে শবনম বুবলী ছাড়াও অভিনয় করেছেন আরেক নবাগত নায়িকা সুস্মিতা মৃদুলা।

তবে এই সিনেমাটির আর কোনো সিনেমা তাকে দেখা যাবে না বলে জানিয়েছেন এই মৃদুলা। সম্প্রতি তিনি ঘোষণা দিয়েছেন অভিনয় থেকে বিদায় নেওয়ার। পরিবারের আপত্তির কারণে তিনি অভিনয় ছাড়তে বাধ্য হয়েছেন বলেও জানান।

এ প্রসঙ্গে মৃদুলা গণমাধ্যমকে বলেন, ইচ্ছে ছিল সিনেমায় ভালো কিছু করার। প্রথম সিনেমায় চেষ্টা করেছি ভালো কিছু করার। কিন্তু এ অঙ্গনে আর স্থায়ী হওয়া হচ্ছে না। পারিবারিক কারণেই মিডিয়া ছাড়ছি। কারণ আমার পরিবার চাইছে না আমি আর মিডিয়ায় কাজ করি।

তিনি আরও জানান, কিছুদিন আগে বাগদান সেরেছেন তিনি। আপাতত পড়াশোনা নিয়েই তার ব্যস্ততা।

এদিকে, বিদ্রোহী সিনেমাটির নাম তিনবার পরিবর্তন করা হয়েছে। ২০১৮ সালে একটু প্রেম দরকার মাননীয় সরকার নামে মহরত হয় সিনেমাটির। এরপর শুটিং চলাকালীন নামটি ছোট করে একটু প্রেম দরকার রাখা হয়। পরে আবার রাখা হয় ক্রিমিনাল তবে শেষবার নাম পরিবর্তন করে বিদ্রোহী রাখা হয় এবং এই নামেই সেন্সর ছাড়পত্র পায় সিনেমাটি।

নিউজ ট্যাগ: সুস্মিতা মৃদুলা

আরও খবর



ভুটানের প্রধানমন্ত্রী ঢাকায়

প্রকাশিত:মঙ্গলবার ২৩ মার্চ ২০২১ | হালনাগাদ:মঙ্গলবার ২৩ মার্চ ২০২১ | ৯৯জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী এবং স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপন অনুষ্ঠানে যোগ দিতে তিন দিনের রাষ্ট্রীয় সফরে আজ মঙ্গলবার (২৩ মার্চ) বাংলাদেশের রাজধানী ঢাকায় এসে পৌঁছেছেন ভুটানের প্রধানমন্ত্রী ডা. লোটে শেরিং।

মঙ্গলবার সকাল সাড়ে নয়টায় শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এসে পৌঁছান তিনি। বিমানবন্দরে তাকে স্বাগত জানিয়েছেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ সময় ভুটানের প্রধানমন্ত্রীর সম্মানে ২১টি গান স্যালুটসহ গার্ড অব অনার প্রদান করা হয়।

ভুটানের প্রধানমন্ত্রী বিমানবন্দর থেকে সরাসরি রওনা দেন সাভার স্মৃতিসৌধে। এছাড়া ধানমন্ডি ৩২ নম্বরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করবেন তিনি। এরপর বিকেলে জাতির পিতার জন্মশতবার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপন উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে যোগদান করবেন ভুটানের প্রধানমন্ত্রী। সন্ধ্যা সাড়ে ৭টায় ডা. শেরিংয়ের সম্মানে হোটেল প্যান প্যাসিফিক সোনারগাঁওয়ে সাংস্কৃতিক অনুষ্ঠান ও নৈশভোজের আয়োজন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এই অনুষ্ঠানে ইতোমধ্যে যোগ দিয়েছেন মালদ্বীপের প্রেসিডেন্ট ইব্রাহিম মোহাম্মদ সলিহ ও শ্রীলঙ্কার প্রধানমন্ত্রী মাহিন্দা রাজাপক্ষে এবং নেপালের প্রেসিডেন্ট বিদ্যা দেবী ভান্ডারি। ভুটানের প্রধানমন্ত্রী লোটে শেরিংয়ের পর বাংলাদেশ সফরে আসবেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

নিউজ ট্যাগ: ডা. লোটে শেরিং

আরও খবর



বাংলা একাডেমির সভাপতি শামসুজ্জামান খান আর নেই

প্রকাশিত:বুধবার ১৪ এপ্রিল ২০২১ | হালনাগাদ:বুধবার ১৪ এপ্রিল ২০২১ | ৯৪জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image
করোনায় আক্রান্ত হয়ে চিকিৎসাধীন অবস্থায় বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে আজ বুধবার দুপুরে তিনি মারা যান

খ্যাতিমান লোক গবেষক ও বাংলা একাডেমির সভাপতি শামসুজ্জামান খান আর নেই (ইন্না লিল্লাহ ওয়া ইন্নাহ ইলাইহি রাজিউন)। করোনায় আক্রান্ত হয়ে চিকিৎসাধীন অবস্থায় বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে আজ বুধবার দুপুরে তিনি মারা যান।

এর আগে সোমবার সকালে শামসুজ্জামান খানের শারীরিক অবস্থার অবনতি হলে ভেন্টিলেশন সাপোর্টে (লাইফ সাপোর্ট) নেওয়া হয়। বাংলা একাডেমির মহাপরিচালক কবি হাবীবুল্লাহ সিরাজী বুধবার দুপুরে বিষয়টি নিশ্চিত করেছেন।

কিছুদিন আগে করোনা পজিটিভ হলে শামসুজ্জামান খানকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে ভর্তি করা হয়। তাঁর স্ত্রীও করোনাভাইরাসে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি রয়েছেন।

শামসুজ্জামান খানের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। শোক জানিয়েছেন সংস্কৃতিবিষয়ক প্রতিমন্ত্রী কে এম খালিদও।


আরও খবর



করোনা: সুস্থের সংখ্যা ১০ কোটি ৬৬ লাখ ৯১ হাজার ছাড়িয়েছে

প্রকাশিত:মঙ্গলবার ০৬ এপ্রিল ২০২১ | হালনাগাদ:মঙ্গলবার ০৬ এপ্রিল ২০২১ | ৮৭জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image
বিশ্বে করোনায় আক্রান্ত হয়ে সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে। দেশটিতে ৫ লাখ ৬৯ হাজার ১৯৭ জন এখন পর্যন্ত মারা গেছেন। বিশ্বে সর্বোচ্চ আক্রান্তের সংখ্যাও এই দেশটিতে

বিশ্বে করোনাভাইরাসে আক্রান্ত ও প্রাণহানির সংখ্যা কোনোভাবেই কমছে না। সবশেষ করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১৩ কোটি ২৪ লাখ ৪ হাজার ৪২৪ জন। আর এ ভাইরাসে আক্রান্ত হয়ে বিশ্বে মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ২৮ লাখ ৭৩ হাজার ৫০৩ জনে। এর মধ্যে সুস্থ হয়েছে ১০ কোটি ৬৬ লাখ ৯১ হাজার ৯০ জন। করোনাভাইরাসে আক্রান্ত ও প্রাণহানির পরিসংখ্যান রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটার থেকে এই তথ্য জানা যায়।

ওয়ার্ল্ডওমিটারের সবশেষ তথ্য অনুযায়ী, বিশ্বে করোনায় আক্রান্ত হয়ে সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে। দেশটিতে ৫ লাখ ৬৯ হাজার ১৯৭ জন এখন পর্যন্ত মারা গেছেন। বিশ্বে সর্বোচ্চ আক্রান্তের সংখ্যাও এই দেশটিতে। এই পর্যন্ত ৩ কোটি ১৪ লাখ ৯০ হাজার ৫৬৩ জন এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন।

যুক্তরাষ্ট্রের পর মৃত্যু বিবেচনায় করোনায় সবচেয়ে ক্ষতিগ্রস্ত দেশ হচ্ছে ব্রাজিল। লাতিন আমেরিকার দেশটিতে এখন পর্যন্ত আক্রান্ত হয়েছে ১ কোটি ৩০ লাখ ২৩ হাজার ১৮৯ জন এবং মৃত্যু হয়েছে ৩ লাখ ৩৩ হাজার ১৫৩ জনের। তবে মৃত্যু বিবেচনায় মেক্সিকোর অবস্থান তৃতীয়।

আক্রান্তের দিক থেকে দ্বিতীয় স্থানে উঠে আসা ভারত মৃত্যু বিবেচনায় আছে চতুর্থ অবস্থানে। এ পর্যন্ত দেশটিতে আক্রান্তের সংখ্যা ১ কোটি ২৬ লাখ ৮৪ হাজার ৪৭৭ জন। আর মৃত্যু হয়েছে ১ লাখ ৬৫ হাজার ৫৭৭ জনের।

দেশে করোনাভাইরাসের আক্রান্ত ও মৃতের সংখ্যা দিন দিন বাড়ছে। এখন পর্যন্ত মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ৯ হাজার ৩১৮ জনে। এছাড়াও এখন পর্যন্ত দেশে মোট শনাক্তের সংখ্যা ৬ লাখ ৪৪ হাজার ৪৩৯ জন।

প্রসঙ্গত, ২০১৯ সালের ডিসেম্বরে চীন থেকে সংক্রমণ শুরু হওয়ার পর বিশ্বব্যাপী ছড়িয়েছে প্রাণঘাতী করোনাভাইরাস। গত বছরের ১১ মার্চ করোনাভাইরাস সংকটকে মহামারি ঘোষণা করে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও)।

নিউজ ট্যাগ: করোনাভাইরাস

আরও খবর



নড়াইলে বনি হত্যা মামলায় ২৬ জনের যাবজ্জীবন

প্রকাশিত:বুধবার ৩১ মার্চ ২০২১ | হালনাগাদ:বুধবার ৩১ মার্চ ২০২১ | ৮৭জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image
গ্রাম্য শত্রুতা ও মামলা মোকদ্দমার কারণে খুন করা হয় কালিয়া উপজেলার পারবিঞ্চুপুর গ্রামের মো. হাসিম মোল্লার ছেলে বনি মোল্লাকে। ২০১৯ সালের ১১ মে বনি বাড়ির পাশের

নড়াইলের কালিয়া উপজেলার বনি মোল্লা হত্যা মামলায় ২৬ জনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। বুধবার (৩১ মার্চ) দুপুরে খুলনা দ্রুত বিচার ট্রাইব্যুনালের বিচারক মো. নজরুল ইসলাম হাওলাদার এ রায় ঘোষণা করেন। এ মামলায় ৪ জনকে খালাস দেয়া হয়েছে। বিষয়টি নিশ্চিত করেছেন রাষ্ট্রপক্ষের আইনজীবী আহাদুজ্জামান।

যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামিরা হলেন, আলম শেখ (৩৯), মফিজ বিশ্বাস (৪০), আ. সালাম শেখ (৪২), শরিফুল খাঁ (৪৪), মামুন খান (৩৯), সোহেল শিকদার (২৭), আশিক শিকদার (৩৩), সবুজ শেখ (২২), সবুজ মোল্যা (৩২), খালিদ মোল্যা (২৬), খোকন মোল্যা (৫৫), কিবরিয়া মোল্যা (৫০), সাদি শেখ (১৮), আহাদুল শেখ (২৩), ইমদাদ শেখ (২৭), শরিফুল মোল্যা (৫৩), বাপ্পি শেখ (পলাতক) (৩৪), সুফিয়ান খাঁ (৪৩), আশরাফুল খাঁ (৩৭), আনোয়ার মোল্যা (৪৫), রুনজু মোল্যা (৩৮), দুলাল খাঁ (৫০), শিপলু খান ওরফে পিকুল খাঁন (২৩), উজ্জ্বল তালুকদার (৩৭), আশিক মোল্যা (২৩) ও মো. আজাদ শেখ (৩৭)।

খালাসপ্রাপ্তরা হলেন, বাবু মোল্যা (২৭), রকিবুল মোল্যা (৩৫), মো. মিলন শেখ (৩৮) ও সেলিম মোল্যা (৫২)। এদের সকলের বাড়ি নড়াইলের কালিয়া উপজেলায়।

আদালত সূত্রে জানা গেছে, গ্রাম্য শত্রুতা ও মামলা মোকদ্দমার কারণে খুন করা হয় কালিয়া উপজেলার পারবিঞ্চুপুর গ্রামের মো. হাসিম মোল্লার ছেলে বনি মোল্লাকে। ২০১৯ সালের ১১ মে বনি বাড়ির পাশের একটি ঘেরে অবস্থান করছিলেন। সকাল সাড়ে ৮টার দিকে সন্ত্রাসীরা দেশীয় ধারালো অস্ত্র নিয়ে তার ওপর হামলা চালায়। প্রাণ বাঁচাতে তিনি দৌড়ে প্রতিবেশী ছাকু কাজীর বাড়িতে আশ্রয় নেন।

সন্ত্রাসীরা ওই বাড়ি থেকে তাকে বের করে এলোপাতাড়ি কুপিয়ে জখম করে। ওই ঘটনার পর বনি মোল্লার বাড়ির লোকজন তাকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে যায়। পরে অবস্থার অবনতি হলে তাকে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে নিলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন। এই ঘটনার দুইদিন পর নিহতের বাবা বাদী হয়ে ৩২ জনের নাম উল্লেখ করে থানায় হত্যা মামলা দায়ের করেন। মামলার তদন্ত চলাকালে আরও দুজনের নাম অন্তর্ভুক্ত করা হয়।

নিউজ ট্যাগ: নড়াইল

আরও খবর
নড়াইলে স্কুলছাত্রীকে দলবেঁধে ধর্ষণ, আটক ৫

শুক্রবার ০৫ ফেব্রুয়ারী ২০২১




সেফহোম থেকে ১৪ নিবাসীর পলায়ন, উদ্ধার ৭

প্রকাশিত:বৃহস্পতিবার ২৫ মার্চ ২০২১ | হালনাগাদ:বৃহস্পতিবার ২৫ মার্চ ২০২১ | ১০৮জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

গাজীপুরের ভোগড়া এলাকার মহিলা, শিশু ও কিশোরী হেফাজতিদের নিরাপদ আবাসন কেন্দ্র থেকে ১৪ নিবাসী পালিয়ে গেছে। গতকাল বুধবার গভীর রাতে তারা পালিয়ে যায়। পলাতক হেফাজতিদের বয়স আনুমানিক ১৫ থেকে ২৫ বছর। এরপর পুলিশ রাতেই জয়দেবপুর রেল স্টেশন এলাকা থেকে সাতজনকে উদ্ধার করেছে।

গাজীপুর মহানগর পুলিশের (জিএমপি) কোনাবাড়ী ও সদর জোনের সহকারী পুলিশ কমিশনার থোয়াই অংপ্রু মারমা বিষয়টি নিশ্চিত করে জানান, গাজীপুরের ভোগড়া এলাকার মহিলা, শিশু ও কিশোরী হেফাজতিদের নিরাপদ আবাসন কেন্দ্রের মূল ভবনের তৃতীয় তলার স্টোর রুমের জানালার গ্রিল কেটে পালিয়ে যায় ১৪ হেফাজতি। খবর পেয়ে বুধবার দিবাগত রাত আড়াইটার দিকে জয়দেবপুর রেল স্টেশন এলাকায় অভিযান চালিয়ে জিএমপি সদর থানা পুলিশ সাতজনকে উদ্ধার করেছে। বাকিদের উদ্ধারের চেষ্টা অব্যাহত রয়েছে।

এর আগে ২০১৮ সালে গাজীপুর সিটি করপোরেশনের মোগরখাল এলাকায় হেফাজতিদের নিরাপদ আবাসন কেন্দ্র থেকে ১৭ নিবাসী পালিয়ে গিয়েছিল। ঘটনার পর অভিযান চালিয়ে গাজীপুর ও মির্জাপুর থেকে ১২ জনকে আটক করা হয়।


আরও খবর