আজঃ মঙ্গলবার ২৫ জানুয়ারী ২০২২
শিরোনাম

প্রথমবার পর্দায় একসঙ্গে হাজির হবেন ক্যাটরিনা-ভিকি

প্রকাশিত:শুক্রবার ১৪ জানুয়ারী ২০২২ | হালনাগাদ:শুক্রবার ১৪ জানুয়ারী ২০২২ | ৪০০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

আলাদাভাবে অনেকদিন ধরেই সিনেমায় অভিনয় করছেন ক্যাটরিনা কাইফ ও ভিকি কৌশল। এর আগে একসঙ্গে কাজ না করলেও তাদের মধ্যে প্রেমের সম্পর্ক তৈরি হয়, পরে দুজন বাঁধা পড়েন সাত পাঁকে।

ভারতীয় সংবাদমাধ্যম জানায়, বিয়ের পর নাকি বাস্তব জীবনের এই জুটি প্রথমবার পর্দায় একসঙ্গে হাজির হতে যাচ্ছেন। ফারহান আখতার পরিচালিত জি লে জারা সিনেমায় অভিনয় করতে যাচ্ছেন ক্যাটরিনা-ভিকি।

বলিউডে জোড় গুঞ্জন, এই সিনেমায় নাকি দেখা যাবে ক্যাটরিনা কাইফ ও ভিকি কৌশলের রসায়ন। জোয়া আখতার, রিমা কাগতি এবং ফারহান আখতারের চিত্রনাট্যে এতে ক্যাটরিনার সঙ্গে প্রিয়াঙ্কা চোপড়া ও আলিয়া ভাটেরও অভিনয়ের করার কথা।

তাদের বিপরীতে থাকবেন ঋত্বিক রোশন ও অভয় দেওয়াল। পরিচালক ফারহান আখতারকে পর্দায় দেখা যাবে। তবে বিষয়টি এখনো তাদের কেউ-ই নিশ্চিত করেননি।

দীর্ঘদিন গোপনে প্রেম করার পর গত ৯ ডিসেম্বর বিয়ে রাজস্থানে রাজকীয় আয়োজনে বিয়ে করেন ভিকি কৌশল ও ক্যাটরিনা কাইফ। কিছুদিন আগেই তাদের বিয়ের এক মাস পূর্ণ হয়েছে। বিয়ের পর সংসার গুছিয়ে দুজনই কাজে ফিরেছেন।


আরও খবর



ভরা মৌসুমেও চড়া দামে বিক্রি হচ্ছে সবজি

প্রকাশিত:শুক্রবার ১৪ জানুয়ারী ২০২২ | হালনাগাদ:শুক্রবার ১৪ জানুয়ারী ২০২২ | ৩৯৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

সপ্তাহের ব্যবধানে মুরগির দাম কমলেও ভরা মৌসুমেও চড়া দামে বিক্রি হচ্ছে সব ধরনের সবজি। বাজারে ব্রয়লার মুরগির দাম কেজিতে ১০ টাকা কমেছে। তবে বেড়েছে শসা, ফুলকপি ও শিমসহ বেশ কিছু পণ্যের দাম।

শুক্রবার (১৪ জানুয়ারি) রাজধানীর বিভিন্ন বাজার ঘুরে এমন চিত্র দেখা গেছ।

বাজারে ব্রয়লার মুরগির কেজি বিক্রি করছেন ১৭০ থেকে ১৭৫ টাকা, যা গত সপ্তাহে ছিল ১৮০ থেকে ১৮৫ টাকা। আর দুই সপ্তাহ আগে ছিল ১৯৫ থেকে ২০০ টাকা।

কমেছে সোনালি ও লাল লেয়ার মুরগি দামও। সোনালি মুরগির কেজি বিক্রি হচ্ছে ২৪০ থেকে ২৬০ টাকা, যা গত সপ্তাহে ছিল ২৬০ থেকে ২৮০ টাকা। আর দুই সপ্তাহ আগে ছিল ৩০০ থেকে ৩৪০ টাকা। গত সপ্তাহে ২৪০ থেকে ২৫০ টাকা কেজি বিক্রি হওয়া লাল লেয়ার মুরগি কেজি বিক্রি হচ্ছে ২৩০ থেকে ২৪০ টাকা।

সরবরাহ বাড়াতে মুরগির দাম কমেছে বলে জানিয়েছেন ব্যবাসয়ীরা। সামনে মুরগির দাম আরও কমবে।

এদিকে সবজির বাজারে সপ্তাহের ব্যবধানে শসার দাম বেড়ে প্রায় তিনগুণ হয়েছে। শসার কেজি বিক্রি হচ্ছে ৬০ থেকে ৮০ টাকা। গত সপ্তাহে যা ছিল ২৫ থেকে ৩০ টাকা।

ব্যবসায়ীরা বলছেন, সরবরাহ কমে যাওয়ায় শসার দাম বেড়েছে। তবে শসার এই দাম বেশি দিন থাকবে না। অল্প সময়ের মধ্যেই শসার দাম কমে যাবে।

শসার পাশাপাশি বেড়েছে ফুলকপির দামও। গত সপ্তাহে ৩০ থেকে ৪০ টাকা পিস বিক্রি হওয়া ফুলকপির দাম বেড়ে ৪০ থেকে ৬০ টাকা বিক্রি হচ্ছে। শিম বিক্রি হচ্ছে ৬০ থেকে ৮০ টাকা, যা গত সপ্তাহে ছিল ৪০ থেকে ৬০ টাকার মধ্যে। তবে সপ্তাহের ব্যবধানে দাম অপরিবর্তিত রয়েছে পাকা টমেটো, গাজর, মুলা ও শালগমসহ অন্যান্য সবজির।

 

নিউজ ট্যাগ: আজকের বাজার দর

আরও খবর
বাজারে বেশির ভাগ সবজির দাম কমেছে

শুক্রবার ১৭ ডিসেম্বর ২০২১




হাসপাতাল ছাড়লেন ওবায়দুল কাদের

প্রকাশিত:রবিবার ২৬ ডিসেম্বর ২০২১ | হালনাগাদ:রবিবার ২৬ ডিসেম্বর ২০২১ | ৪৮০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image
সেতুমন্ত্রী রোববার সকাল পৌনে ১০টায় হাসপাতাল থেকে ফিরে মন্ত্রণালয়ে কাজে যোগ দিয়েছেন। সেখান থেকে তিনি ভার্চুয়ালি দিনের নির্দিষ্ট কর্মসূচিতে অংশ নেবেন

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছেন। রোববার (২৬ ডিসেম্বর) সকালে তিনি বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) হাসপাতাল ত্যাগ করেন।

সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা শেখ ওয়ালিদ ফয়েজ জানান, সেতুমন্ত্রী রোববার সকাল পৌনে ১০টায় হাসপাতাল থেকে ফিরে মন্ত্রণালয়ে কাজে যোগ দিয়েছেন। সেখান থেকে তিনি ভার্চুয়ালি দিনের নির্দিষ্ট কর্মসূচিতে অংশ নেবেন।

গত ১৪ ডিসেম্বর সকাল ১০টার দিকে বুকে ব্যথা নিয়ে বিএসএমএমইউতে ভর্তি হন ওবায়দুল কাদের। তিনি হৃদরোগ বিভাগের অধ্যাপক ফজলুর রহমানের অধীনে ৩১২ নম্বর কেবিনে চিকিৎসাধীন ছিলেন। হাসপাতালে ভর্তির পর বিএসএমএমইউয়ের হৃদরোগ বিভাগের অধ্যাপক ডা. মোস্তফা জামান বলেছিলেন, ওবায়দুল কাদের আগে থেকেই হৃদরোগজনিত সমস্যায় ভুগছেন। এখন ফুসফুসে পানি জমায় শ্বাসকষ্ট ও কাশি হচ্ছে তার।

ওবায়দুল কাদেরের চিকিৎসার জন্য গঠন করা হয় মেডিকেল বোর্ড। এর নেতৃত্বে দেন বিএসএমএমইউ উপাচার্য ডা. শারফুদ্দিন আহমেদ। অন্যদের মধ্যে ছিলেন- প্রো-ভিসি একেএম মোশাররফ হোসেন, আবু নাছের রিজভী, অধ্যাপক ফজলুর রহমান, অধ্যাপক আতিকুর রহমান, অধ্যাপক ফরিদ আহমেদ, অধ্যাপক নজরুল ইসলাম, অধ্যাপক আরাফাত ও জাহিদ হোসেন।

নিউজ ট্যাগ: ওবায়দুল কাদের

আরও খবর



এসএসসির ফল বৃহস্পতিবার, জানা যাবে যেভাবে

প্রকাশিত:বুধবার ২৯ ডিসেম্বর ২০২১ | হালনাগাদ:বুধবার ২৯ ডিসেম্বর ২০২১ | ৪৫৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনির ঘোষণা অনুযায়ী, মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি) ও সমমানের পরীক্ষার ফল আগামীকাল (৩০ ডিসেম্বর) প্রকাশ করা হবে।

শিক্ষামন্ত্রী বলেছিলেন, ৩০ ডিসেম্বর সকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ফল ঘোষণা করবেন। বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে শিক্ষার্থীদের মধ্যে বিনামূল্যে বই বিতরণ উদ্বোধনের পর এই ফল প্রকাশের ঘোষণা করবেন তিনি।

প্রধানমন্ত্রী আনুষ্ঠানিকভাবে ফল প্রকাশের পর শিক্ষার্থীরা শিক্ষা মন্ত্রণালয়ের ওয়েবসাইট এবং এসএমএসের মাধ্যমে ফল জানতেপারবে। http://www.educationboardresults.gov.bd ওয়েবসাইট ভিজিট করে ফলাফল জানা যাবে। ওয়েবসাইটে রোল নম্বর, পরীক্ষার (Examination) নাম এবং বোর্ড সিলেক্ট করে সাবমিট বাটনে ক্লিক করে ফলাফল জানা যাবে।

এছাড়া, মোবাইলে এসএমএস-এর মাধ্যমেও ফল জানা যাবে। সেজন্য মেসেজ অপশনে গিয়ে SSC লিখে স্পেস দিয়ে বোর্ডের নামের প্রথম তিন অক্ষর লিখে স্পেস দিয়ে রোল নম্বর লিখে আবার স্পেস দিয়ে পাসের বছর লিখে পাঠাতে হবে ১৬২২২ নম্বরে। উদাহরণস্বরূপ : SSC DHA 123456 2021 লিখে পাঠাতে হবে ১৬২২২ নম্বরে।

মাদরাসা শিক্ষা বোর্ডের জন্য DAKHIL লিখে স্পেস দিয়ে বোর্ডের নামের প্রথম তিন অক্ষর লিখে আবার স্পেস দিয়ে রোল নম্বর লিখে স্পেস দিয়ে পাসের সাল লিখে পাঠাতে হবে ১৬২২২ নম্বরে। উদাহরণস্বরূপ : DAKHIL MAD 123456 2021 লিখে পাঠাতে হবে ১৬২২২ নম্বরে।

করোনা মহামারির কারণে নির্ধারিত সময়ের সাড়ে আট মাস পর এবার এসএসসি ও সমমানের পরীক্ষা অনুষ্ঠিত হয়। এই পরীক্ষায় ২২ লাখের বেশি শিক্ষার্থী অংশ নেয়।

এবার এসএসসি ও সমমান পরীক্ষায় উত্তীর্ণ শিক্ষার্থীদের অনলাইনে আবেদন নেওয়া শুরু হবে ৫ জানুয়ারি থেকে। ২ মার্চ থেকে একাদশ শ্রেণির ক্লাস শুরু হওয়ার কথা রয়েছে।


আরও খবর



রাজশাহীতে আবারও বাড়ছে করোনা সংক্রমণ

প্রকাশিত:রবিবার ২৩ জানুয়ারী ২০২২ | হালনাগাদ:রবিবার ২৩ জানুয়ারী ২০২২ | ২১০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

রাজশাহীতে আবারও বাড়ছে করোনা সংক্রমণ। সংক্রমণের উচ্চ ঝুঁকিতে থাকা বিভাগটি এরমধ্যে স্বাস্থ্য অধিদপ্তরের রেড জোনে রয়েছে।

কিন্তু এরপরও বেশিরভাগ মানুষ স্বাস্থ্যবিধি মানছেন না। আর যথাযথ স্বাস্থ্যবিধি না মানায় বেড়ে চলেছে আক্রান্ত রোগীর সংখ্যা। প্রতিদিনের নমুনা পরীক্ষার বিপরীতে সংক্রমণের হার এখন ৫০ শতাংশ ছুঁইছুঁই করছে।

সবশেষ শনিবার (২২ জানুয়ারি) নমুনা পরীক্ষার বিপরীতে সংক্রমণের হার বেড়ে দাঁড়িয়েছে ৪৪ দশমিক ১৯ শতাংশ। এছাড়া গত ২৪ ঘণ্টায় করোনা উপসর্গ নিয়ে আরও একজনের মৃত্যু হয়েছে। মৃত ব্যক্তির বয়স ৫০ বছরের মধ্যে। তিনি চাঁপাইনবাবগঞ্জ জেলার বাসিন্দা।

রাজশাহী মেডিক্যাল কলেজ (রামেক) হাসপাতালে ভর্তির পর ওই ব্যক্তির শারীরিক অবস্থার আরও অবনতি ঘটে। পরে তাকে নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) স্থানান্তর করা হয়। সেখানেই চিকিৎসাধীন অবস্থায় ওই রোগী মারা যান। তার মরদেহ স্বাস্থ্যবিধি মেনে দাফন করতে নির্দেশনা দিয়েছে রামেক হাসপাতাল কর্তৃপক্ষ।

হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী বলেন, গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে কোনো রোগীর মৃত্যু হয়নি। তবে উপসর্গ নিয়ে এক ব্যক্তির মৃত্যু হয়েছে। হাসপাতালের করোনা ইউনিটে ১০৪ শয্যার বিপরীতে রোববার সকাল ৯টা পর্যন্ত ৪২ জন রোগী ভর্তি ছিলেন। এরমধ্যে আক্রান্ত রোগী রয়েছেন ৩০ জন। উপসর্গ নিয়ে ভর্তি রয়েছেন ১০ জন। আর করোনা ধরা পড়েনি এমন রোগী রয়েছেন দুইজন।

এছাড়া মোট ৪২ জন রোগীর মধ্যে রাজশাহী জেলার ২৪ জন, চাঁপাইনবাবগঞ্জের চারজন, নওগাঁর তিনজন, নাটোরের একজন, পাবনার পাঁচজন, কুষ্টিয়ার তিনজন, চুয়াডাঙ্গার একজন এবং জয়পুরহাট জেলার একজন রোগী রয়েছেন।

নিউজ ট্যাগ: করোনা সংক্রমণ

আরও খবর
মোটরসাইকেলে ট্রাকের ধাক্কায় নিহত-৪

সোমবার ২৪ জানুয়ারী ২০২২




আরও দুই দিন থাকতে পারে শৈত্যপ্রবাহ

প্রকাশিত:বৃহস্পতিবার ০৬ জানুয়ারী ২০২২ | হালনাগাদ:বৃহস্পতিবার ০৬ জানুয়ারী ২০২২ | ৪১০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

রাজশাহী, কুড়িগ্রাম ও এর আশেপাশের জেলাগুলোতে কয়েক দিন ধরে শৈত্যপ্রবাহ বইছে। এ অবস্থা আরও দুই দিন থাকতে পারে। বুধবার (৫ জানুয়ারি) উত্তরাঞ্চলের কোথাও কোথাও বৃহস্পতিবার (৬ জানুয়ারি) দুপুর পর্যন্ত ঘন কুয়াশা পড়তে পারে বলে তথ্য নিশ্চিত করেছে আবহাওয়া অধিদপ্তর।

বুধবার সর্বনিম্ন তাপমাত্রা ছিল তেতুলিয়ায় ৮ দশমিক ৭ ডিগ্রি সেলসিয়াস। এ ছাড়া বিভাগীয় শহরগুলোর মধ্যে ঢাকায় আজ ১ ডিগ্রি কমে ১৩ দশমিক ৩, গতকাল ছিল ১৪ ডিগ্রি সেলসিয়াস। একইভাবে ময়মনসিংহে গতকাল ছিল ১২ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস, আজ প্রায় একই আছে ১২ দশমিক ৬, চট্টগ্রামে গতকাল ছিল ১৫ দশমিক ৬, আজ ১৫ দশমিক ৫, সিলেটে গতকাল ছিল ১৩ দশমিক ৫, আজ ১৩ দশমিক ৯, রাজশাহীতে গতকাল ছিল ১০ দশমিক ৫, আজ ১ ডিগ্রি কমে ৯ দশমিক ৫, রংপুরে গতকাল ছিল ১০ দশমিক ৩, আজ ১০ দশমিক ৬, খুলনায় গতকাল ছিল ১২, আজ ১২ দশমিক ৫ এবং বরিশালে গতকাল ছিল ১০ দশমিক ৯, আজ ১১ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়েছে।

আবহাওয়াবিদ ওমর ফারুক বলেন, বৃহস্পতিবার শৈত্যপ্রবাহ একই থাকতে পারে। উত্তরাঞ্চলের কোথাও কোথাও রাতসহ দুপুর পর্যন্ত কুয়াশা পড়তে পারে।

আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ দেশের আবহাওয়া শুষ্ক থাকতে পারে। মধ্যরাত থেকে সকাল পর্যন্ত দেশের কোথাও কোথাও ঘন কুয়াশা পড়তে পারে।


আরও খবর