আজঃ মঙ্গলবার ২০ এপ্রিল ২০21
শিরোনাম

প্রথমবারের মতো একসঙ্গে আলিয়া-অজয়

প্রকাশিত:শনিবার ২৭ ফেব্রুয়ারী ২০২১ | হালনাগাদ:শনিবার ২৭ ফেব্রুয়ারী ২০২১ | ১২২জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

গাঙ্গুবাই কাঠিয়াওয়াদি সিনেমার টিজার সম্প্রতি অবমুক্ত হয়েছে। সেটি বেশ সাড়া ফেলেছে বলিউডে। ১ মিনিট ৩১ সেকেন্ডের টিজারে পুরো সময়ই দেখা মেলে নাম ভূমিকায় অভিনয় করা আলিয়া ভাটের। তার লুক ও অভিনয়ের প্রশংসায় পঞ্চমুখ হয়েছেন সবাই।

তবে সব জল্পনা শেষে এবার নিশ্চিত হওয়া গেল, সিনেমাটিতে অন্যতম বড় চমক হিসেবে যোগ দিচ্ছেন অজয় দেবগন।

আজ শনিবার (২৭ ফেব্রুয়ারি) মুম্বাইয়ের গ্র্যান্ড সেটে শুটিং শুরু করবেন অজয়। এই সিনেমা দিয়েই আলিয়ার সঙ্গে প্রথম কোনো সিনেমায় অভিনয় করতে যাচ্ছেন তিনি।

ক্রাইম বায়োপিক ঘরানার এই সিনেমাটির গল্প তৈরি হয়েছে হুসাইন জাইদির বই মাফিয়া কুইন্স অফ মুম্বাই থেকে। সিনেমাটি পরিচালনা করছেন সঞ্জয় লীলা বানসালি।

সিনেমাতে গাঙ্গুবাই চরিত্রে অভিনয় করছেন আলিয়া। অপরদিকে স্বল্প সময়ের ক্যামিও চরিত্রে অভিনয়ের জন্য ইমরান হাশমির নাম তালিকার প্রথম দিকে ছিলো। তবে অবশেষে অন্তর্ভুক্ত হলেন অজয়। আরও দেখা মিলবে অভিনেত্রী হুমা কুরেশীর।


আরও খবর



করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ৫৮

প্রকাশিত:শনিবার ০৩ এপ্রিল ২০২১ | হালনাগাদ:শনিবার ০৩ এপ্রিল ২০২১ | ৭৪জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

দেশে গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা শনাক্ত হয়েছেন আরও পাঁচ হাজার ৬৮৩ জন। এ নিয়ে এ পর্যন্ত সরকারি হিসাবে শনাক্ত হলেন ছয় লাখ ৩০ হাজার ২৭৭ জন। গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৫৮ জন, এখন পর্যন্ত মারা গেলেন ৯ হাজার ২১৩ জন। গত ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়েছেন দুই হাজার ৩৬৪ জন, এখন পর্যন্ত সুস্থ হয়েছেন পাঁচ লাখ ৪৯ হাজার ৭৭৫ জন।

শনিবার (৩ এপ্রিল) করোনাবিষয়ক নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে স্বাস্থ্য অধিদফতর এসব তথ্য জানিয়েছে।

বিস্তারিত আসছে...


আরও খবর



তিন মাস পর মুরগির আবর্জনায় মিললো এনজিও কর্মকর্তার লাশ

প্রকাশিত:মঙ্গলবার ২৩ মার্চ ২০২১ | হালনাগাদ:মঙ্গলবার ২৩ মার্চ ২০২১ | ৫৬জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

ঢাকার নবাবগঞ্জ উপজেলার চুড়াইন ইউনিয়নের দুর্গাপুর মুরগির খামারের পিছনে থেকে নিখোঁজের সাড়ে তিন মাস পর দুই এনজিও কর্মকর্তার মাটি চাপা দেয়া মরদেহ উদ্ধার করেছে নবাবগঞ্জ থানা পুলিশ। সোমবার (২২ মার্চ) সন্ধ্যা ৭টায় ওই দুইজনের মরদেহ উদ্ধার করা হয়। এর আগে এ ঘটনায় জড়িত থাকার অভিযোগে ৩ জনকে আটক করেছে পুলিশ।

পুলিশ সূত্রে জানা গেছে, একটি বেসরকারি সংস্থার উপজেলার চুড়াইন শাখার কর্মকর্তা রাজিবুল ইসলাম ২০২০ সালের ৫ ডিসেম্বর নিখোঁজ হয়। এরপর গত ১৬ মার্চ আরেক কর্মকর্তা অভিজিত কুমার মালো নিখোঁজ হন।

রোববার (২১ মার্চ) এ ঘটনায় জড়িত থাকার অভিযোগে সন্দেহজনকভাবে জনি (৩০) নামে একজনকে আটক করে ঢাকা উত্তরের ডিবি পুলিশ। তার দেয়া তথ্য মতে, সোমবার বিকেলে দুর্গাপুরে অভিযান চালিয়ে ঘটনায় জড়িত ইউসুফ হোসেন ও মনিরকে আটক করে পুলিশ।

পরে তাদের জিজ্ঞাসাবাদের পর জানায়, তারাই সংঘবদ্ধ হয়ে ওই দুইজন এনজিও কর্মকর্তাকে হত্যার পর মরদেহ গুম করে। পরে আসামিসহ ঘটনাস্থলে গিয়ে দুর্গাপুর মুরগির খামারের পিছন থেকে মুরগির আবর্জনা দিয়ে ডাকা মরদেহ দুটি দুই স্থান থেকে উদ্ধার করে ডিবি ও নবাবগঞ্জ থানা পুলিশ।

এনজিওটির বর্তমান এরিয়া ম্যানেজার রফিকুল ইসলাম বলেন, আমাদের সংস্থার প্রথম কর্মকর্তা নিখোঁজ হলে মামলা দায়ের করি। মামলাটি ডিবি তদন্ত করে। এরপর দ্বিতীয় কর্মকর্তা গুম হলে ডিবি পুলিশের একটি চৌকস টিম কাজ করে। পরে ঘটনার সন্ধান মিলে।

এ ঘটনার বিষয়ে ঢাকার অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ দক্ষিণ) মো. হুমায়ুন কবির জানান, এনজিও থেকে ইউসুফের স্ত্রী কিস্তির টাকা উত্তোলন করে। ওই টাকা পরিশোধ করতে চাপ দিলেই তারা পূর্ব-পরিকল্পিতভাবে প্রথমে রাজিবুলকে ডেকে টাকা দেয়ার কথা বলে হত্যা করে। এরপর অভিজিত কুমার মালোকেও একই কায়দায় ডেকে হত্যার পর মরদেহ গুম করে।


আরও খবর



সাময়িক স্থগিত জাতীয় ক্রিকেট লিগ : বিসিবি

প্রকাশিত:বৃহস্পতিবার ০১ এপ্রিল ২০২১ | হালনাগাদ:বৃহস্পতিবার ০১ এপ্রিল ২০২১ | ৯৬জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

করোনা মহামারির উর্ধ্বোগতির কারণে সাময়িক সময়ের জন্য জাতীয় ক্রিকেট লিগের সব খেলা স্থগিত করেছে বিসিবি। বৃহস্পতিবার (১ এপ্রিল) গণমাধ্যমকে এ খবর জানান বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সিইও নিজাম উদ্দিন চৌধুরী সুজন।

তিনি বলেন, দেশের করোনা পরিস্থিতি স্বাভাবিক হলেই আবারও খেলা মাঠে ফেরানো হবে। বাড়তি সতর্কতার অংশ হিসেবেই আপাতত জাতীয় ক্রিকেট লিগের খেলা স্থগিত করা হয়েছে। যেহেতু আমাদের পরবর্তী রাউন্ডের মধ্যে একটা গ্যাপ আছে সেহেতু এই সিদ্ধান্ত।

বিসিবি সিইও বলেন, খেলা বন্ধ অনির্দিষ্ট কালের জন্য নয়, এটা খুবই সাময়িক। করোনা পরিস্থিতি স্বাভাবিক হলেই খেলা মাঠে ফিরবে। এটা প্রথম শ্রেণির ক্রিকেট, আটটি দল, একাধীক ভেন্যু ব্যবহৃত হচ্ছে। সে কারণেই এই পরিস্থিতিতে একটু চ্যালেঞ্জিং হয়ে যাচ্ছে। আমাদের দেশে কিন্তু খেলাধুলার কোন কার্যক্রমই বন্ধ নেই। বাংলাদেশ গেমস চলছে।

গত ২২ মার্চ থেকে শুরু হয়েছে জাতীয় ক্রিকেট লিগের খেলা। প্রথম রাউন্ড শেষ হয়েছে ২৫ মার্চ। এরপর ২৯ মার্চ শুরু হয়েছিল দ্বিতীয় রাউন্ডের খেলা যা আজই শেষ হলো। তবে তৃতীয় রাউন্ডের সূচী এখনো প্রকাশ করেনি টাইগার ক্রিকেট প্রশাসন। জানা গেছে ৫ এপ্রিল থেকে এই রাউন্ডের খেলা শুরুর হওয়ার কথা ছিল।


আরও খবর



বিএনপি ইতিহাস অস্বীকার করতে চায়: তথ্যমন্ত্রী

প্রকাশিত:শনিবার ১৭ এপ্রিল ২০২১ | হালনাগাদ:শনিবার ১৭ এপ্রিল ২০২১ | ৬৭জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image
১৯৭১ সালের এইদিনে তৎকালীন মেহেরপুর মহকুমার বৈদ্যনাথতলার আম্রকাননে স্বাধীনতার মহানায়ক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে রাষ্ট্রপতি, সৈয়দ নজরুল ইসলামকে উপরাষ্ট্রপতি, তাজউদ্দীন আহমদকে প্রধানমন্ত্রী করে সরকার গঠিত হয়েছিল

মুজিবনগর সরকারের অধীনে মাসে চারশ' টাকার চাকুরে জিয়াউর রহমানের বিএনপি আজ ইতিহাসকে অস্বীকার করতে চায় বলে মন্তব্য করেছেন তথ্য ও সম্প্রচার মন্ত্রী এবং আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ।

শনিবার মুজিবনগর দিবসে সকালে রাজধানীর ধানমন্ডি ৩২ নম্বরে জাতির পিতার প্রতিকৃতিতে আওয়ামী লীগের পক্ষ থেকে পুষ্পস্তবক অর্পণে অংশগ্রহণ শেষে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে তিনি এই মন্তব্য করেন।

আজ বাংলাদেশের প্রথম সরকার গঠনের সুবর্ণজয়ন্তী উল্লেখ করে তথ্যমন্ত্রী বলেন, ১৯৭১ সালের এইদিনে তৎকালীন মেহেরপুর মহকুমার বৈদ্যনাথতলার আম্রকাননে স্বাধীনতার মহানায়ক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে রাষ্ট্রপতি, সৈয়দ নজরুল ইসলামকে উপরাষ্ট্রপতি, তাজউদ্দীন আহমদকে প্রধানমন্ত্রী করে সরকার গঠিত হয়েছিল। এই সরকারের অধীনেই মুক্তিযুদ্ধ পরিচালিত হয়। যুদ্ধের সেক্টর কমান্ডারসহ অন্যান্যরা এই সরকারের অধীনেই মুক্তিযুদ্ধ পরিচালনা করেছিলেন। জিয়াউর রহমানও এ সরকারের অধীনে চারশ" টাকা বেতনে সেক্টর কমান্ডারের দায়িত্ব পালন করেছেন। দুঃখজনক হলেও সত্য যে, এই ঐতিহাসিক মুজিবনগর দিবসটি বিএনপি পালন করে না।

ড. হাছান মাহমুদ বলেন, বিএনপি অনেক কিছুই পালন করে না। তারা বঙ্গবন্ধুর জন্মদিন পালন করে না, ৭ই মার্চ পালন করে না, মুজিবনগর দিবসও পালন করে না। এতে এটাই প্রমাণিত হয় যে, তারা ইতিহাসকে অস্বীকার করতে চায়।

'কিন্তু ইতিহাস হচ্ছে, জিয়াউর রহমান এই সরকারের অধীনেই চারশ' টাকা বেতনে চাকরি করতেন এবং আজকে স্বাধীনতাবিরোধী অপশক্তি, সাম্প্রদায়িক গোষ্ঠী যারা দেশকে সাম্প্রদায়িক রাষ্ট্রে পরিণত করতে চায়, তাদের মূল পৃষ্ঠপোষক হচ্ছে বিএনপি' বলেন তিনি। 

দেশকে অসাম্প্রদায়িক চেতনায় এগিয়ে নেবার প্রত্যয় ব্যক্ত করে মন্ত্রী হাছান মাহমুদ বলেন, বাংলাদেশের প্রথম সরকার গঠনের সুবর্ণজয়ন্তীর এইদিনে আমাদের প্রত্যয় হচ্ছে, যে স্বপ্ন বুকে এঁকে আমাদের পূর্বসুরী মুক্তিযোদ্ধারা বঙ্গবন্ধুর নেতৃত্বে অসাম্প্রদায়িক বাংলাদেশ রচনা করে গেছেন, সমস্ত অপশক্তিকে পরাভূত করে এদেশকে আমরা সেই অসাম্প্রদায়িক রাষ্ট্র হিসেবেই এগিয়ে নিয়ে যাবো।


আরও খবর



অর্ধশতাধিক যাত্রী নিয়ে শীতলক্ষ্যা নদীতে লঞ্চডুবি

প্রকাশিত:রবিবার ০৪ এপ্রিল ২০২১ | হালনাগাদ:রবিবার ০৪ এপ্রিল ২০২১ | ১৪৭জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

মুন্সিগঞ্জ থেকে নারায়ণগঞ্জের উদ্দেশে ছেড়ে আসা শতাধিক যাত্রী নিয়ে শীতলক্ষ্যা নদীতে লঞ্চডুবির ঘটনা ঘটেছে। রবিবার (৪ এপ্রিল) সন্ধ্যার দিকে শীতলক্ষ্যা নদীর সৈয়দপুর কয়লাঘাট এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

নারায়ণগঞ্জ নৌপুলিশের উপ-পরিদর্শক (এসআই) ইউনুচ বিষয়টি নিশ্চিত করেন।

লঞ্চটিতে ঠিক কতজন যাত্রী ছিলেন তা তাৎক্ষণিকভাবে জানাতে পারেননি তিনি। তবে লঞ্চটিতে শতাধিক যাত্রী ছিলেন বলে খোঁজ নিয়ে জানা গেছে।


আরও খবর