আজঃ বৃহস্পতিবার ১৯ মে ২০২২
শিরোনাম

প্রভাসের পারিশ্রমিকের তুলনায় পিছিয়ে শাহরুখ-সালমান!

প্রকাশিত:বৃহস্পতিবার ১২ মে ২০২২ | হালনাগাদ:বৃহস্পতিবার ১২ মে ২০২২ | ৩২৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

বলিউডের খান-কাপুরদের রাজত্বে কি এবার দক্ষিণী দখলদার ঢুকে পড়লেন? প্রতি ছবিতে বাহুবলী’র রোজগারের খবর ছড়াতেই এমনই বলাবলি শুরু হয়েছে। কত টাকা রোজগার করছেন বাহুবলী খ্যাত প্রভাস? বলিউডের অন্দরের খবরাখবর যারা রাখেন, তারা বলছেন যে প্রভাস নাকি ১৫০ কোটি রুপি ছাড়া কোনো ছবিতেই কাজ করতে রাজি নন। তিনিই এখন ভারতের সবচেয়ে বেশি রোজগেরে অভিনেতা! তেমনটাই তো বলছে বলিপাড়ার বাসিন্দারা।

দক্ষিণী ছবিতে তার রমরমা বাজার তো ছিলই। এবার শাহরুখ-আমির-সালমানদের তিল তিল করে গড়ে তোলা রাজত্ব কি খান খান করে তুলতে চান প্রভাস?

প্রভাসের তুলনায় ছবি প্রতি পারিশ্রমিকে বেশ পিছিয়ে শাহরুখ। তিনি নাকি ১০০ কোটিতে ছবি করতে রাজি হন। সালমান আবার একটু বেশি টাকা দাবি করেন বলে শোনা যায়। তা প্রায় ১২৫ কোটি। তবে অনেকের দাবি, শাহরুখ-সালমান নন, প্রভাসকে টক্কর দিতে পারেন একমাত্র অক্ষয় কুমার। খিলাড়ি নাকি ১৫০ কোটির কাছাকাছি না পেলে ছবিতে কাজ শুরু করতে রাজি হন না!

নিউজ ট্যাগ: প্রভাস

আরও খবর



আলিয়ার বৃহস্পতি তুঙ্গে

প্রকাশিত:শনিবার ০৭ মে ২০২২ | হালনাগাদ:শনিবার ০৭ মে ২০২২ | ৩০৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

২০২২ সালটা যেন আলিয়া ভাটের। গাঙ্গুবাই কাথিয়াওয়াড়ি মুক্তি পেয়েছে এ বছর। ছবিটি বক্স অফিসে তোলপাড় সৃষ্টি করেছে। এমন কঠিন একটি চরিত্রে নায়িকার অভিনয়ের প্রশংসায় পঞ্চমুখ তার সহকর্মীরা। এই বলিউড সেনসেশন ব্যক্তিগত জীবনেও নতুন অধ্যায়ে প্রবেশ করেছে চলতি বছর। এপ্রিলে দীর্ঘদিনের প্রেমিক রণবীর কাপুরের সঙ্গে সাতপাকে বাঁধা পড়েছেন আলিয়া। বহুল আলোচিত এই বিয়ে নিয়ে বিটাউনে আলোচনা এখনও থেমে যায়নি।

বিয়ের পর আরও একটি সুসংবাদ জানালেন আলিয়া। এবার হলিউডে অভিনয় করতে চলেছেন তিনি। মে মাসের মাঝামাঝি যুক্তরাজ্যে শুটিং শুরু করার মাধ্যমে হলিউডে অভিষেক হচ্ছে এ নায়িকার। ভারতের বিনোদনভিত্তিক জনপ্রিয় ওয়েবসাইট পিঙ্ক ভিলার খবর এটি।  হলিউডে আলিয়ার প্রথম ছবিটির নাম হতে যাচ্ছে হার্ট অব স্টোন। গাল গাদন ও জেমি ডরমেনের সঙ্গে আলিয়ার একটি ফিচার প্রকাশ করেছে নেটফ্লিক্স।

ঘনিষ্ট সূত্রে জানা গেছে, রকি অর রানি কি প্রেম কাহিনির শুটিংয়ের পরই আলিয়া যুক্তরাজ্যের উদ্দেশে উড়াল দেবেন। ম্যারাথন শিডিউলে আলিয়া মধ্য মে থেকে আগস্ট পর্যন্ত টানা সেখানে শুটিং করবেন।

বিশ্বস্ত ওই সূত্রটি আরও জানিয়েছে, হলিউডে কাজের সুযোগ পেয়ে উচ্ছ্বসিত আলিয়া। এ ছাড়া ডেব্যু হতে যাওয়া নিজের প্রযোজনা প্রতিষ্ঠান নিয়েও আশাবাদী এ নায়িকা।

সেপ্টেম্বরে দেশে ফিরে আলিয়া ব্যস্ত হয়ে পড়বেন ফারহান আখতারের জে লি জারা ছবিতে। এতে প্রিয়াংকা চোপড়া ও ক্যাটরিনা কাইফও রয়েছেন।

নিউজ ট্যাগ: আলিয়া ভাট

আরও খবর



হজের প্রথম ফ্লাইট ৩১ মে

প্রকাশিত:বুধবার ২৭ এপ্রিল ২০২২ | হালনাগাদ:বুধবার ২৭ এপ্রিল ২০২২ | ৪০০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

আগামী ৩১ মে হজের প্রথম ফ্লাইট সৌদি আরবে যাবে বলে জানিয়েছেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী। মঙ্গলবার (২৭ এপ্রিল) সচিবালয়ে এক সভা শেষে প্রতিমন্ত্রী এ তথ্য জানিয়েছেন।

মাহবুব আলী জানান, ৭৫ হাজার ফ্লাইটে মোট ৩১ হাজার হজযাত্রী এবার সৌদি আরব যাবেন। বাকি হজ যাত্রী পরিবহন করবে সৌদি এয়ারলাইন্স। তাদের বিমান ভাড়া নির্ধারণ করা হয়েছে ১ লাখ ৪০ হাজার টাকা।

সচিবালয়ে অনুষ্ঠিত হওয়া ওই সভায় উপস্থিত ছিলেন হাবের মহাসচিব শাহাদাত হোসেন তসলিম। তিনি জানান, হাব এবং ধর্ম মন্ত্রণালয়ের হজযাত্রীদের বিমান ভাড়ার প্রস্তাব ছিল এক লাখ ২৫ হাজার টাকা। বিমান মন্ত্রণালয়কে অনুরোধ করা হয়েছে ভাড়া আরও কমানোর জন্য।

সৌদি আরবের হজ ও ওমরাহবিষয়ক মন্ত্রণালয় থেকে হজ কোটা ঘোষণায় বাংলাদেশ থেকে ৫৭ হাজার ৫৮৫ জন হজ করতে পারবেন।


আরও খবর



কমলাপুর রেলস্টেশনে মালবাহী কন্টেইনারে আগুন

প্রকাশিত:শনিবার ০৭ মে ২০২২ | হালনাগাদ:শনিবার ০৭ মে ২০২২ | ৩৩৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

রাজধানীর কমলাপুর রেলস্টেশনের ভেতরে একটি মালবাহী কন্টেইনারে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। নিয়ন্ত্রণে ফায়ার সার্ভিসের চারটি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে কাজ করছে। ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের মিডিয়া শাখার ভারপ্রাপ্ত কর্মকর্তা শাহজাহান সিকদার এ তথ্য নিশ্চিত করেন।

তিনি বলেন, ফায়ার সার্ভিসের নিয়ন্ত্রণ কক্ষে শনিবার (৭ মে) বিকাল ৩টা ৪০ মিনিটে আগুন লাগার খবর পাওয়া যায়। ৩টা ৫৫ মিনিটে ফায়ার সার্ভিস ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণে কাজ শুরু করে।

আগুন লাগার কারণ পরে জানানো সম্ভব হবে। ক্ষয়ক্ষতির পরিমাণও তদন্ত সাপেক্ষে জানানো যাবে বলে জানিয়েছেন ফায়ার সার্ভিসের ওই কর্মকর্তা।


আরও খবর



জামিনে কারামুক্ত সম্রাট

প্রকাশিত:বুধবার ১১ মে ২০২২ | হালনাগাদ:বুধবার ১১ মে ২০২২ | ৪৯৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের বহিষ্কৃত সভাপতি ইসমাইল চৌধুরী সম্রাট জামিনে মুক্ত হয়েছেন। এসময় তার পাহারায় থাকা কারারক্ষীদের সরিয়ে নেওয়া হয়। বিকেল সাড়ে ৪টার দিকে তাকে জামিনে মুক্ত করা হয়।

বুধবার (১১ মে) বিকেলে ঢাকা কেন্দ্রীয় কারাগারের (কেরানীগঞ্জ) জেলার মাহবুবুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেন।

তিনি বলেন, কেন্দ্রীয় কারাগার থেকে কারা কর্মকর্তা জামিনের কাগজ নিয়ে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) সিসিইউতে চিকিৎসাধীন থাকা সম্রাটের কাছে নিয়ম-কানুন মেনে তাকে জামিনে মুক্ত করেন।

এর আগে আজই অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে মামলায় ঢাকার বিশেষ জজ আদালত-৬-এর বিচারক আল আসাদ মো. আসিফুজ্জামান শুনানি শেষে তার জামিন মঞ্জুর করেন।

তার আইনজীবী মাহবুবুল আলম দুলাল গণমাধ্যমকে জানান, সম্রাটের বিরুদ্ধে মোট চারটি মামলা করা হয়। অস্ত্র, মাদক ও অর্থপাচারের মামলায় ইতোমধ্যে জামিন পেয়েছেন তিনি। কারাগারে ছিলেন দুদকের মামলায়।

১৯৫ কোটি টাকা পাচারের অভিযোগে সম্রাটের বিরুদ্ধে মানিলন্ডারিং আইনে একটি মামলা করে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ-সিআইডি। সিআইডির অর্গানাইজড ক্রাইম বিভাগের উপপরিদর্শক রাশেদুর রহমান বাদী হয়ে রাজধানীর রমনা থানায় এই মামলা (মামলা নম্বর ১৪) করেন। সম্রাট তার সহযোগী এনামুল হক আরমানের মাধ্যমে ১৯৫ কোটি টাকা সিঙ্গাপুর ও মালয়েশিয়ায় পাচার করেছেন বলে মামলায় অভিযোগ আনা হয়েছে। সিআইডির সহকারী পুলিশ সুপার জিসানুল হক বিষয়টি নিশ্চিত করেছেন।

সিআইডি কর্মকর্তারা জানান, ২০১১ সালের ২৭ ডিসেম্বর থেকে ২০১৯ সালের ৯ আগস্ট পর্যন্ত সম্রাট সিঙ্গাপুরে ৩৫ বার, মালয়েশিয়ায় তিনবার, দুবাইতে দুবার এবং হংকংয়ে একবার ভ্রমণ করেছেন। এছাড়া তার সহযোগী এনামুল হক আরমান ২০১১ সালের ১২ ডিসেম্বর থেকে ২০১৯ সালের ১৮ মে পর্যন্ত সিঙ্গাপুরে ২৩ বার ভ্রমণ করেছেন। সম্রাট ও আরমান অবৈধ অর্থ দিয়ে যৌথভাবে সিঙ্গাপুর ও মালয়েশিয়ায় ব্যবসা প্রতিষ্ঠান গড়ে তুলেছেন।

৬ অক্টোবর ভোরে কুমিল্লার চৌদ্দগ্রামের আলকরা ইউনিয়নের কুঞ্জুশ্রীপুর গ্রামে আত্মগোপনে থাকা সম্রাটকে গ্রেপ্তার করা হয়। তার সঙ্গে আরমানকেও গ্রেপ্তার করা হয়। পরে ঢাকায় এনে তাদের প্রাথমিক জিজ্ঞাসাবাদও করে র‌্যাব।

৬ অক্টোবর দুপুর ১টা ৪০ মিনিটে র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট সারওয়ার আলমের নেতৃত্ব একটি দল কাকরাইলে ভূঁইয়া ট্রেড সেন্টারে সম্রাটের কার্যালয়ে অভিযান শুরু করে। এদিন নিজ কার্যালয়ে পশুর চামড়া রাখার দায়ে তার ছয় মাসের জেল দিয়ে কারাগারে পাঠানোর নির্দেশ দেন নির্বাহী ম্যাজিস্ট্রেট সারওয়ার আলম। এরপর সম্রাটকে কারাগারে পাঠানো হয়।


আরও খবর



পি কে হালদারের বিষয়ে আনুষ্ঠানিক তথ্য আসেনি

প্রকাশিত:রবিবার ১৫ মে ২০২২ | হালনাগাদ:রবিবার ১৫ মে ২০২২ | ৩১০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, পি কে হালদারকে গ্রেপ্তারের বিষয়ে আমাদের কাছে ভারত থেকে আনুষ্ঠানিক কোনো খবর আসেনি। সেরকম তথ্য পেলে আমরা সিদ্ধান্ত নেবো। আমাদের দেশে তার বিরুদ্ধে মামলা আছে। তাকে দেশে ফেরত আনার জন্য ভারতের কাছে সহযোগিতা চাইব। তাকে দেশে আনা সম্ভব হলে বিচারের মুখোমুখি করা হবে।

শনিবার (১৪ মে) সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেছেন।

স্বরাষ্ট্রমন্ত্রী জানিয়েছেন, পি কে হালদারকে দেশে ফিরিয়ে আনতে সর্বোচ্চ চেষ্টা করা হবে। এজন্য প্রয়োজনে ভারতের পশ্চিমবঙ্গ সরকারের সঙ্গে যোগাযোগ করা হবে।

তিনি বলেছেন, শুনেছি, পি কে হালদারকে শনিবার দুপুরে ভারতের পশ্চিমবঙ্গের অশোকনগর থেকে গ্রেপ্তার করেছে সে দেশের কেন্দ্রীয় তদন্ত সংস্থা এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)। তারা এখনও আমাদের আনুষ্ঠানিকভাবে কিছুই জানায়নি। তবে, আমরা খোঁজ-খবর রাখছি।

অভিযোগ আছে, আত্মীয়-স্বজন ও বন্ধুসহ অসাধু সিন্ডিকেটের সহায়তায় কয়েকটি লিজিং কোম্পানি থেকে অন্তত ১০ হাজার ২০০ কোটি টাকা নিয়ে দেশ থেকে পালিয়ে যান পি কে হালদার। এ অর্থের একটি বড় অংশ তিনি কানাডা, ভারত ও সিঙ্গাপুরে পাচার করেন বলে দুর্নীতি দমন কমিশনের (দুদক) প্রাথমিক তদন্তে বেরিয়ে এসেছে।


আরও খবর