আজঃ শনিবার ০২ মার্চ 2০২4
শিরোনাম

পটুয়াখালীতে যাত্রীবাহী বাস নিয়ন্ত্রণ হারিয়ে খাদে, নিহত ২

প্রকাশিত:বৃহস্পতিবার ০৮ ফেব্রুয়ারী ২০২৪ | হালনাগাদ:বৃহস্পতিবার ০৮ ফেব্রুয়ারী ২০২৪ | অনলাইন সংস্করণ
পটুয়াখালী প্রতিনিধি

Image

পটুয়াখালীর গলাচিপায় ইমরান পরিবহনের একটি যাত্রীবাহী বাস নিয়ন্ত্রণ হারিয়ে খাদে পড়ে দুই জন নিহত হয়েছেন। তারা হলেন রাহাত (২০) ও বেলাল (২২) । এ ঘটনায় আহত হয়েছেন আরও অন্তত ১৫ জন। আহতদের মধ্যে আশঙ্কাজনক অবস্থায় দুজনকে উদ্ধার করে পটুয়াখালী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

আজ বৃহস্পতিবার বিকেল সাড়ে চারটার দিকে পটুয়াখালী-গলাচিপা সড়কে বাদুরা বাজার সংলগ্ন এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নিহত রাহাত ও বেলালের বাড়ি গলাচিপা উপজেলা গজালিয়া ইউনিয়নে বলে জানা গেছে।

গলাচিপা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ফেরদৌস আলম বলেন, দুজনের লাশ উদ্ধার করা হয়েছে।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, বিকেল সাড়ে তিনটার দিকে ৩০-৩৫ জন যাত্রী নিয়ে ওই বাসটি গলাচিপার হরিদেবপুর ফেরিঘাট থেকে পটুয়াখালীর উদ্দেশে রওয়ানা দেয়। বাদুরা বাজার সংলগ্ন এলাকায় পৌঁছালে গ্রিন লাইন পরিবহনের একটি বাসকে সাইড দিতে গিয়ে নিয়ন্ত্রণ হারিয়ে পার্শ্ববর্তী খাদে পরে যায়। এতে ঘটনাস্থলেই দুজন যাত্রীর মৃত্যু হয়। ফায়ার সার্ভিস ও পুলিশ সদস্যরা রেকার দিয়ে বাসটি উদ্ধারের চেষ্টা চালায়।


আরও খবর



আদমজী ক্যান্টনমেন্ট কলেজে আন্তঃহাউজ বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠিত

প্রকাশিত:বুধবার ০৭ ফেব্রুয়ারী ২০২৪ | হালনাগাদ:বুধবার ০৭ ফেব্রুয়ারী ২০২৪ | অনলাইন সংস্করণ
প্রেস বিজ্ঞপ্তি

Image

ঢাকা সেনানিবাসস্থ আদমজী ক্যান্টনমেন্ট কলেজের আন্তঃহাউস বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা আজ বুধবার অনুষ্ঠিত হয়। উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ সেনাবাহিনীর চিফ অব জেনারেল স্টাফ লেফটেন্যান্ট জেনারেল ওয়াকার-উজ-জামান, ওএসপি, এসজিপি, পিএসসি এবং বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সারাহনাজ কমলিকা জামান।

একাডেমিক কার্যক্রমের পাশাপাশি সহশিক্ষা কার্যক্রমের অংশ হিসেবে সেনাবাহিনী কর্তৃক পরিচালিত স্কুল কলেজ সমূহে খেলাধুলার মাধ্যমে শিক্ষার্থীদের নৈতিক মনোবল বৃদ্ধির লক্ষ্যে প্রতিবছর বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা আয়োজন করা হয়ে থাকে। সপ্তাহব্যাপী চলমান এ প্রতিযোগিতায় আদমজী ক্যান্টনমেন্ট কলেজের ২৬টি ইভেন্টে প্রায় ২৫০০ জন শিক্ষার্থী অংশগ্রহণ করে। উল্লেখ্য, সমাপনী দিবসের প্রতিযোগিতার মূল আকর্ষণ ছিল বিএনসিসি ক্যাডেটসহ বিভিন্ন প্লাটুনের আকর্ষণীয় কুচকাওয়াজ, কারাতে ও তায়কোয়ানডো প্রদর্শন। এছাড়াও শিক্ষার্থীদের মনোজ্ঞ ও আড়ম্বরপূর্ণ ডিসপ্লে ছিল অত্যন্ত দৃষ্টিনন্দন ও প্রশংসনীয়।

প্রধান অতিথি তাঁর সমাপনী বক্তব্যে শিক্ষার্থীদের লেখাপড়ার পাশাপাশি বিভিন্ন সহশিক্ষা কার্যক্রমে অংশগ্রহণ, চারিত্রিক বিকাশ এবং মানবিক মূল্যবোধ সম্পন্ন নাগরিক হিসেবে গড়ে ওঠার উপর গুরুত্বারোপ করেন। তিনি শিক্ষার্থীদেরকে আলোকিত মানুষ ও প্রকৃত দেশপ্রেমিক হওয়ার পাশাপাশি প্রযুক্তির সর্বশেষ জ্ঞান সম্পন্ন আধুনিক বিশ্বের চ্যালেঞ্জ গ্রহণ করার পরামর্শ দেন। এছাড়াও প্রতিষ্ঠানটির একাডেমিক ফলাফল ও শৃঙ্খলার মানের ভূয়সী প্রশংসা করেন। প্রতিষ্ঠানটির শিক্ষাগত দক্ষতা ও উন্নয়নের ধারা অব্যাহত রাখা এবং উত্তরোত্তর সমৃদ্ধির বিষয়েও তিনি আশাবাদ ব্যক্ত করেন।

অনুষ্ঠানে জেনারেল অফিসার কমান্ডিং (জিওসি) ও এরিয়া কমান্ডার লজিস্টিক্স এরিয়া মেজর জেনারেল শেখ মোঃ সরওয়ার হোসেন, এসইউপি, এনডিসি, পিএসসি, প্রতিষ্ঠানের অধ্যক্ষ, সামরিক ও অসামরিক কর্মকর্তাগণ, শিক্ষক-শিক্ষিকাবৃন্দ, অভিভাবকমন্ডলী, আমন্ত্রিত ব্যক্তিবর্গ, গণমাধ্যম ব্যক্তিবর্গ এবং শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।


আরও খবর



১০ মার্চ পবিত্র রমজান মাসের চাঁদ দেখতে প্রস্তুত ইসলামিক বিশ্ব

প্রকাশিত:সোমবার ২৬ ফেব্রুয়ারী ২০২৪ | হালনাগাদ:সোমবার ২৬ ফেব্রুয়ারী ২০২৪ | অনলাইন সংস্করণ
আন্তর্জাতিক ডেস্ক

Image

পবিত্র রমজান মাসকে বরণ করে নিতে অধিকাংশ ইসলামিক দেশ প্রস্তুতি নিয়েছে। তবে কবে থেকে রমজান শুরু হবে এ নিয়ে অনেক দেশ সূক্ষ্ম হিসেব কষতে শুরু করেছে। তবে গালফ নিউজের প্রতিবেদনে বলা হয়েছে ১১ ফেব্রুয়ারি শাবান মাস শুরু হয়েছিল এমন বেশিরভাগ ইসলামি দেশে আগামী ১০ মার্চ পবিত্র রমজান মাসের চাঁদ দেখার প্রস্তুতি শুরু হয়েছে।

জ্যোতির্বিজ্ঞান সংক্রান্ত সংস্থা ইন্টারন্যাশনাল অ্যাস্ট্রোনমিক্যাল সেন্টারের (আইএসি) তথ্য অনুযায়ী, আগামী ১০ মার্চ ইসলামি বিশ্বের সব অঞ্চলে শাবান মাস শেষ হয়ে যেতে পারে। সে অনুযায়ী সোমবার (১১ মার্চ) থেকে এসব দেশে পবিত্র রমজান শুরু হতে পারে।  

বৈজ্ঞানিক গবেষণায় বর্ণিত নতুন চাঁদের দৃশ্যমানতার বিভিন্ন মানদণ্ডের ওপর ভিত্তি করে জ্যোতির্বিজ্ঞানীরা বলেছেন, রোববার (১০ মার্চ)রমজান মাসের নতুন চাঁদ দেখা অসম্ভব রয়েছে।

তবে অনেক গবেষক বলছেন ওই দিন আরব ও ইসলামিক বিশ্বের কোথাও খালি চোখে কিংবা টেলিস্কোপ ব্যবহার করেও রমজান মাসের নতুন চাঁদ দেখা যাবে না। এক্ষেত্রে টেলিস্কোপ ব্যবহার করে যুক্তরাষ্ট্রের কিছু অংশ থেকে বিশেষ করে পশ্চিমাঞ্চলে নতুন চাঁদ দেখা যেতে পারে। সে অনুযায়ী ইসলামি বিশ্বের বিভিন্ন দেশে আগামী ১২ মার্চ (মঙ্গলবার) রমজান মাস শুরু হতে পারে বলে প্রত্যাশা করা হচ্ছে।

সংযুক্ত আরব আমিরাত কর্তৃপক্ষ রমজান মাস শুরুর বিষয়ে প্রত্যেক বছর আনুষ্ঠানিকভাবে ঘোষণা করে থাকে। জ্যোতির্বিজ্ঞানের গণনায় কেবল ইসলামি ক্যালেন্ডারের প্রত্যেক মাসের শুরুর সম্ভাব্য তারিখের পূর্বাভাস দেয়া হয়।

এদিকে আরব আমিরাতের ইসলামিক অ্যাফেয়ার্স অ্যান্ড চ্যারিটেবল অ্যাক্টিভিটিস ডিপার্টমেন্টের (আইএসিএডি) ওয়েবসাইটে ১২ ডিসেম্বর বলা হয়, ১২ মার্চ সংযুক্ত আরব আমিরাতে রমজান মাস শুরু হতে পারে। এতে আরও বলা হয়, ২০২৪ সালে রমজান মাস ২৯ দিন হতে পারে বলে। সে অনুযায়ী, আমিরাতে রমজানের শেষ দিন হবে ৯ এপ্রিল।


আরও খবর



সিনথীয়ার পাশে নরসিংদীর জেলা প্রশাসক

প্রকাশিত:বুধবার ১৪ ফেব্রুয়ারী ২০২৪ | হালনাগাদ:বুধবার ১৪ ফেব্রুয়ারী ২০২৪ | অনলাইন সংস্করণ
নরসিংদী প্রতিনিধি

Image

স্কুল শিক্ষকের মেয়ে নিসাফাত সুলতানা সিনথীয়াকে মেডিকেলের ভর্তি পরীক্ষায় উত্তীর্ণ হওয়ার পরও পড়াশোনার খরচ নিয়ে দুশ্চিন্তা দেখা দিয়েছিল। তবে নরসিংদীর জেলা প্রশাসকের কল্যাণে প্রাথমিকভাবে সেই শঙ্কা দূর হয়েছে। আজ বুধবার দুপুরে জেলা প্রশাসক ও  জেলা ম্যাজিস্ট্রেট ড. বদিউল আলম ভর্তির খরচ বাবদ ২০ হাজার টাকা দিয়েছেন।

নরসিংদীর বেলাবো উপজেলার পোড়াদিয়া ইউনিয়নের মোগা গ্রামের গোলাম রব্বানী সাভারের একটি কিন্ডারগার্টেনে চাকরি করেন। তার মেয়ে নিসাফাত সুলতানা সিনথীয়া। ২০২০ সালে সিনথীয়া স্থানীয় পোড়াদিয়া আদর্শ উচ্চ বিদ্যালয় থেকে এসএসসি ও ২০২২ সালে বিপিএটিসি স্কুল ও কলেজ থেকে জিপিএ-৫ পেয়ে এইচএসসি পাস করেন। ২০২৩-২৪ শিক্ষাবর্ষের এমবিবিএস ভর্তি পরীক্ষার মেধাতালিকায় ৪০৬৬ তম স্থান নিয়ে সাতক্ষীরা মেডিকেল কলেজে ভর্তির সুযোগ পেয়েছেন তিনি।

জেলা প্রশাসক ও বিজ্ঞ জেলা ম্যাজিস্ট্রেট ড. বদিউল আলম বলেন, আমি গণশুনানিতে সিনথীয়ার কথা জানতে পারি। তাৎক্ষণিক তার মেডিকেলের ভর্তির যাবতীয় খরচ আমি দিয়েছি। ভবিষ্যতেও তার পড়াশোনার জন্য জেলা প্রশাসন পাশে থাকবে।

নিউজ ট্যাগ: নরসিংদী

আরও খবর



সেন্টমার্টিনে গিয়ে বিসিএস ক্যাডার নারী নিখোঁজ

প্রকাশিত:মঙ্গলবার ০৬ ফেব্রুয়ারী ২০২৪ | হালনাগাদ:মঙ্গলবার ০৬ ফেব্রুয়ারী ২০২৪ | অনলাইন সংস্করণ
কক্সবাজার প্রতিনিধি

Image

প্রবাল দ্বীপ কক্সবাজারের সেন্টমার্টিনে বেড়াতে গিয়ে মাহমুদা আক্তার হ্যাপী (৩১) নামে এক নারী পর্যটক নিখোঁজ রয়েছেন। গতকাল রোববার থেকে তাঁর খোঁজ মিলছে না বলে জানা গেছে। নিখোঁজ মাহমুদা আক্তার হ্যাপী ৪১তম বিসিএস ক্যাডার। তাঁকে বনবিভাগে পদায়ন করা হয়েছে।

টেকনাফ উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আদনান চৌধুরী বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, গত ২ ফেব্রুয়ারি ঢাকা থেকে ৭১ জনের একটি দল সেন্টমার্টিনে বেড়াতে যায়। সেখানে মাহমুদা আক্তার হ্যাপীও ছিলেন। তাঁরা হোটেল সি ভিউসহ কয়েকটি রিসোর্টে উঠেন। গতকাল রোববার সকালে হ্যাপী বন্ধুর সঙ্গে দেখা করার কথা বলে রিসোর্ট থেকে বের হন।

বিকেল পর্যন্তও তিনি ফিরে না আসায় তাঁর সহকর্মীরা মুঠোফোনে যোগাযোগ করলে বন্ধুর সঙ্গে আছেন বলে জানান। কিন্তু এক ঘণ্টা পর তাঁর মোবাইলে আর সংযোগ পাওয়া যায়নি। এ বিষয়ে পুলিশ কাজ করছে বলে জানান ইউএনও।

টেকনাফ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুহাম্মদ ওসমান গনি আজ সোমবার রাতে বলেন, এ ঘটনায় থানায় একটি সাধারণ ডায়েরি করা হয়েছে। নিখোঁজ নারী পর্যটকের এখনো খোঁজ মেলেনি। পুলিশ ও বনবিভাগের লোকজন তাঁর সন্ধানে নিরলসভাবে কাজ করে যাচ্ছে।


আরও খবর



বেঁচে আছেন পুনম পাণ্ডে, নিজেই ছড়িয়ে ছিলেন মৃত্যুর গুজব

প্রকাশিত:শনিবার ০৩ ফেব্রুয়ারী ২০২৪ | হালনাগাদ:শনিবার ০৩ ফেব্রুয়ারী ২০২৪ | অনলাইন সংস্করণ
বিনোদন ডেস্ক

Image

শুক্রবার (০২ ফেব্রুয়ারি) থেকে শোনা গিয়েছিল সার্ভিক্যাল ক্যানসারে মারা গেছেন মুম্বাইয়ের আলোচিত ও বিতর্কিত অভিনেত্রী পুনম পাণ্ডে। অভিনেত্রীর অফিসিয়াল ইনস্টাগ্রাম অ্যাকাউন্ট থেকে তার মৃত্যুর খবরটি প্রকাশ করা হয়েছে যা দেখে হতবাক সবাই! এই পোস্ট দ্রুতই ছড়িয়ে পরে। ভারতসহ দেশি-বিদেশি অনেক গণমাধ্যমেই সংবাদ প্রকাশ হয় মারা গেছেন পুনম পাণ্ডে।

অবশেষে মৃত্যুর খবরের জবাব দিলেন পুনম নিজেই! পুনম পাণ্ডে বেঁচে আছেন। মৃত্যুর গুজব ছড়িয়ে ছিলেন নিজেই! শনিবার (০৩ ফেব্রুয়ারি) সেই একই একাউন্ট থেকে একটি ভিডিও শেয়ার করে পুনম জানান তার মৃত্যুর সংবাদ সত্য নয়। ভিডিও তে তিনি বলেন, আমি বেঁচে আছি। সার্ভিক্যাল ক্যানসারে আমি মারা যাইনি।’ তিনি আরও জানান, আগের মৃত্যুর পোস্টটি তিনি নিজেই দিয়েছিলেন।

নিজের মৃত্যুর গুজব ছড়ানোর জন্য তিনি ক্ষমা চেয়েছেন। মৃত্যুর এই গুজব সাজানোর পেছনের কারণ বলতে গিয়ে তিনি জানান, সার্ভিক্যাল ক্যানসার নিয়ে মানুষ সচেতন নয়, তাই এটি আলোচনায় আনার জন্য তিনি এই মিথ্যা নাটক সাজান। তিনি বলেন, জানি হয়ত বিষয়টা বাড়াবাড়ি, কিন্তু এর জন্য হঠাৎ করে জরায়ু-মুখ ক্যানসার নিয়ে কথা বলছে সবাই। সার্ভিক্যাল ক্যানসার নিয়ে আলোচনা প্রয়োজন। আমি গর্বিত আমার মৃত্যুর গুজবে এটা আলোচনায় আসলো।

২০১৩ সালে নাশা’ ছবিতে বলিউডে অভিষেক পুনম পাণ্ডের। অভিনয় করেছেন ভোজপুরি, কন্নড় ছবিতেও। সাহসী ও খোলামেলা পোশাকের কারণে সব সময়ই ছিলেন আলোচনায়। এবার আলোচনায় আসলেন নিজেই নিজের মৃত্যুর গুজব ছড়িয়ে।


আরও খবর
টেইলর সুইফট ইফেক্টে আক্রান্ত সিঙ্গাপুর

বৃহস্পতিবার ২৯ ফেব্রুয়ারী ২০২৪