আজঃ শনিবার ২৩ অক্টোবর ২০২১
শিরোনাম

পুলিশে এসআই পদে নিয়োগ

প্রকাশিত:শুক্রবার ০৮ অক্টোবর ২০২১ | হালনাগাদ:শুক্রবার ০৮ অক্টোবর ২০২১ | ৬১৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

বাংলাদেশ পুলিশের উপ-পরিদর্শক (এসআই-নিরস্ত্র) পদে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। পুলিশের ওয়েবসাইটে  এ বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, শুক্রবার (৮ অক্টোবর) সকাল ১০টা থেকে ৪ নভেম্বর বিকেল ৫টা পর্যন্ত অনলাইনের মাধ্যমে আবেদন করা যাবে। আবেদনের জন্য police.teletalk.com.bd ওয়েবসাইটে লগ ইন করে আবেদন প্রক্রিয়ার ধাপগুলো শুরু করতে হবে।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়েছে, এসআই পদে আবেদনের জন্য ন্যূনতম শিক্ষাগত যোগ্যতা ধরা হয়েছে স্নাতক ডিগ্রি। আর আবেদনকারীর বয়সসীমা ধরা হয়েছে ১৯ থেকে ২৭ বছর। অতিরিক্ত যোগ্যতা হিসেবে পাশাপাশি কম্পিউটার বিষয়ক দক্ষতা থাকতে হবে। এছাড়া প্রার্থীকে বাংলাদেশের স্থায়ী নাগরিক এবং অবিবাহিত হতে হবে।

এবার পুরুষদের ক্ষেত্রে উচ্চতা ৫ ফুট ৬ ইঞ্চি এবং নারীদের ক্ষেত্রে ৫ ফুট ৪ ইঞ্চি বেঁধে দেওয়া হয়েছে। 

 

নিউজ ট্যাগ: পুলিশে নিয়োগ

আরও খবর



৮ ম্যাচে জয় পেল পিএসজি

প্রকাশিত:রবিবার ২৬ সেপ্টেম্বর ২০২১ | হালনাগাদ:রবিবার ২৬ সেপ্টেম্বর ২০২১ | ৫২০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

লা লিগা ছেড়ে ফ্রেঞ্চ লিগে এসে নিজের জাত চেনাতে পারছেন না লিওনেল মেসি। নতুন দল পিএসসির হয়ে গোলের অভিষেক এখনও ঘটেনি আর্জেন্টাইন ফরোয়ার্ডের।  তার ওপর চোটে পড়ে মোঁপেলিয়ের বিপক্ষে ম্যাচেও ছিটকে গেছেন তিনি। 

তাই রবিবার ম্যাচে এমবাপ্পে-নেইমারই ছিলেন পিএসজির ভরসা। দুজনের একজনও গোলের দেখা না পেলেও তাদের সতীর্থরা মেসির অভাব বুঝতে দেননি।

তারকায় ঠাসা পিএসজি। মেসি ইনজুরিতে। নেইমার-এমবাপ্পে গোল পাননি তাতে কী। ইদ্রিসা গেয়ি ও ড্র্যাক্সলারের গোলে মোঁপেলিয়েকে ২-০ গোলে হারিয়েছেন ফরাসি জায়ান্টরা।  এই জয়ের ফলে টানা ৮ ম্যাচে জয় পেল পিএসজি।

প্রথমার্ধে এমবাপ্পে ও নেইমারকে বেশ কয়েকটি সুযোগ সৃষ্টি করে দিয়েছিলেন আনহেল ডি মারিয়া ও আন্দের এরেরা। কিন্তু সবাইকে হতাশ করে দেন তারা। এ দুই মহাতারকার মধ্যে সমন্বয়হীনতাই পিএসজিকে গোল পেতে দেয়নি।

প্রথমার্ধে ১১টি শট নিতে পেরেছে পিএসজি, যার তিনটি ছিল লক্ষ্যে। বাদবাকি সবই ছিল এলোমেলো।

অবশ্য ম্যাচ শুরুর ১৪ মিনিটেই দলকে লিড এনে দেন ইদিসা। ডি মারিয়ার কাছ থেকে বল পেয়ে দুই খেলোয়াড়ের মাঝ দিয়ে বুলেট গতির শটে জাল খুঁজে নেন ইদিসা। ঝাঁপিয়ে পড়েও বল ছুঁতেই পারেননি মোঁপেলিয়ের গোলরক্ষক।

৪১তম মিনিটে ডি-বক্সের মুখ থেকে আন্দের এরেরার বুলেট গতির শট ক্রসবার কাঁপায়। যোগ করা সময়ে নেইমারের দূরপাল্লার শট ঝাঁপিয়ে ব্যর্থ করে দেন মোঁপেলিয়ের গোলরক্ষক।

দ্বিতীয়ার্ধে নেমে একের পর এক সুযোগ হাতছাড়া করে পিএসজি। ৬০ থেকে ৬৬ মিনিটের মধ্যে তিনটি ভালো সুযোগ হাতছাড়া করেন নেইমার-এমবাপ্পে। প্রথমবার পাল্টা আক্রমণে আশরাফ হাকিমির কাছ থেকে বল পেয়ে ডি-বক্সে এমবাপ্পে কিছুই করতে পারেননি। পরের বার তালগোল পাকিয়ে বলে পা-ই ছোঁয়াতে পারেননি নেইমার।

এর আরও কিছু পর গোলরক্ষককে কাটিয়ে ফাঁকা জাল পেয়েও বল পাঠাতে পারেননি এমবাপ্পে।

৮৮তম মিনিটে ডি মারিয়াকে উঠিয়ে ড্রাক্সলারকে নামান কোচ পচেত্তিনো। তার বদলি হয়ে নেমেই গোল পেয়ে যান এই জার্মান মিডফিল্ডার। তার শট সফরকারী গোলরক্ষকের দুই পায়ের ফাঁক গলে জালে জড়ায়।

গোটা ম্যাচে গোলের উদ্দেশে ১৬টি শট নেয় পিএসজি, যার পাঁচটি ছিল লক্ষ্যে। আর মোঁপেলিয়ের ১০ শটের চারটি লক্ষ্যে ছিল।

এ ফলের পর আট ম্যাচে টানা অষ্টম জয়ে ২৪ পয়েন্ট নিয়ে শীর্ষে পিএসজি। ছয় ম্যাচে ১৪ পয়েন্ট নিয়ে দুই নম্বরে রয়েছে মার্সেই। আট ম্যাচে ৯ পয়েন্ট নিয়ে ১১ নম্বরে রয়েছে মোঁপেলিয়ে।

নিউজ ট্যাগ: পিএসজি

আরও খবর



আরও ১৮৬ মেট্রিক টন ইলিশ গেল ভারতে

প্রকাশিত:শনিবার ২৫ সেপ্টেম্বর ২০২১ | হালনাগাদ:শনিবার ২৫ সেপ্টেম্বর ২০২১ | ৫৩৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image
ইলিশ রফতানি নিষিদ্ধ। তবে দুর্গাপূজা উপলক্ষে দেশের সরকার এবার ৪০ মেট্রিক টন করে ১১৫টি প্রতিষ্ঠানকে চার হাজার ৬০০ মেট্রিক টন ভারতে রফতানির অনুমতি দিয়েছে

শারদীয় দুর্গাপূজা উপলক্ষে প্রতিবেশী দেশ ভারতে চার হাজার ৬০০ মেট্রিক টন ইলিশ রফতানির অনুমতি দিয়েছিলো বাণিজ্য মন্ত্রণালয়। তৃতীয় দিনের আরও ১৮৬ মেট্রিক টনসহ তিন দিনে ভারতে গেলো মোট ৪৯৮ মেট্রিক টন ইলিশ। গত বুধবার (২২ সেপ্টেম্বর) ১০৩ ও বৃহস্পতিবার (২৩ সেপ্টেম্বর) ২০৯ মেট্রিক ইলিশ যায় ভারতে।

বেনাপোল চেকপোস্ট দিয়ে আজ শনিবার (২৫ সেপ্টেম্বর) রাত ১১টা পর্যন্ত ১৮৬ মেট্রিক টন ইলিশ ভারতে প্রবেশের জন্য গেট পাস নিয়েছে।

শার্শা উপজেলা মৎস্য কর্মকর্তা আবুল হাসান জানান, ইলিশ রফতানি নিষিদ্ধ। তবে দুর্গাপূজা উপলক্ষে দেশের সরকার এবার ৪০ মেট্রিক টন করে ১১৫টি প্রতিষ্ঠানকে চার হাজার ৬০০ মেট্রিক টন ভারতে রফতানির অনুমতি দিয়েছে। এর মধ্যে গত ২০ সেপ্টেম্বর ৫২টি দেশের প্রতিষ্ঠানকে দুই হাজার ৮০ ও ২৩ সেপ্টেম্বর ৬৩টি প্রতিষ্ঠানকে দুই হাজার ৫২০ মেট্রিক টন ইলিশ পাঠানোর অনুমতি দেওয়া হয়। নির্দেশনা রয়েছে, আগামী ১০ অক্টোবরের মধ্যে সব ইলিশ রফতানি করতে হবে।

ইলিশ মাছ রফতানিকারক প্রতিষ্ঠান অর্পিতা ট্রেড ইন্টারন্যাশনালের মালিক বিশুদানন্দা আচার্জী বলেন, এবার ভারতে চার হাজার ৬০০ মেট্রিক টন ইলিশ রফতানি করা হবে। প্রতি কেজি ইলিশের রফতানিমূল্য ১০ মার্কিন ডলার যা বাংলাদেশি টাকায় প্রতি কেজি ৮৫০ টাকা। ভারত ও বাংলাদেশ দুই দেশের কাস্টমস থেকে শুল্কমুক্ত সুবিধায় ইলিশের এ চালান ছাড় করানো হচ্ছে।

আরও বলেন, ১০ অক্টোবরের মধ্যে রফতানির নির্দেশনা থাকলেও সরকার ৪ অক্টোবর থেকে ইলিশ ধরা নিষিদ্ধ ঘোষণা করেছে। ফলে রফতানিকারকরা কীভাবে এত ইলিশ এ সময়ের মধ্যে রফতানি করবে সেটাই ভাবনার বিষয়।

বেনাপোল কাস্টমস কমিশনার আজিজুর রহমান জানান, বেনাপোল বন্দর দিয়ে ইলিশ রফতানির তৃতীয় চালান ভারতে গেছে। তিন চালানে গেলো ৪৯৮ মেট্রিক টন ইলিশ। দ্রুত কাজ শেষ করার জন্য নির্দেশনা দেওয়া হয়েছে কাস্টমসের মাঠ পর্যায়ের কর্মকর্তাদের।


আরও খবর
নাটকীয় উত্থানে ঘুরে দাঁড়াল পুঁজিবাজার

বৃহস্পতিবার ২১ অক্টোবর 20২১

নাটকীয় উত্থানে ঘুরে দাঁড়াল পুঁজিবাজার

বৃহস্পতিবার ২১ অক্টোবর 20২১




তিস্তায় হঠাৎ ভয়াবহ বন্যায় রেড অ্যালার্ট জারি

প্রকাশিত:বুধবার ২০ অক্টোবর ২০21 | হালনাগাদ:বুধবার ২০ অক্টোবর ২০21 | ৩৫৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image
কার্তিক মাসের এমন হঠাৎ বন্যা এলাকাবাসীকে পথে বসিয়ে দিচ্ছে। এলাকার ছোটখাতা,বাইশপুকুর, সুপারীপাড়া গ্রাম এখন নদীতে পরিণত হয়েছে

ভারতের ভয়াবহ বন্যার প্রভাব পড়েছে বাংলাদেশের তিস্তা নদীতে। এতে নীলফামারী ও লালমনিরহাট ও রংপুর জেলার তিস্তা নদীবেষ্টিত এলাকা তলিয়ে যেতে শুরু করেছে।

আজ বুধবার সকাল ৬টা থেকে নীলফামারীর ডালিয়া পয়েন্টে তিস্তা নদীর পানি বিপৎসীমার (৫২.৬০) ৫০ সেন্টিমিটার উপর দিয়ে (৫৩.১০) প্রবাহিত হয়। যা সকাল ৯টায় আরও ১০ সেন্টিমিটার পানি বৃদ্ধি পেয়ে বিপৎসীমার ৬০ সেন্টিমিটার (৫৩.২০) উপর দিয়ে প্রবাহিত হচ্ছে।

তিস্তা অববাহিকায় পানি উন্নয়ন বোর্ড রেড অ্যালার্ট (লাল সংকেত) জারি করে মানুষজনকে নিরাপদে সরে যাওয়ার জন্য ঘোষণা দিয়েছে। উজান ও ভাটি অংশ তীব্র স্রোতে নদীর দুই ধারের সকল ফসলি জমি ডুবে গেছে।

তিস্তা ব্যারাজের ৪৪টি জলকপাট খুলে রেখেও তিস্তার পানি সামাল দিতে পারছে না সংশ্লিষ্টতা। এতে তিস্তা ব্যারাজ রক্ষায় উত্তর পার্শ্বে অবস্থিত ফ্লাড ফিউজ হুমকির মুখে পড়েছে। যে কোনো সময় তা বিধ্বস্ত হতে পারে। এটি ভেঙে গেলে তিস্তা ব্যারাজের সঙ্গে লালমনিরহাট জেলার বুড়িমারী, পাটগ্রাম, হাতিবান্ধার সঙ্গে নীলফামারী জেলার সড়ক পথে যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে যাবে। তিস্তার ভয়াবহ বন্যায় এলাকার হাজার হাজার পরিবার ঘরবাড়ি ছেলে উঁচু স্থানে আশ্রয় নিয়েছে।

কার্তিক মাসে তিস্তা নদীতে ভয়াবহ বন্যা পরিস্থিতি এলাকাবাসী ১৯৬৮ সালে একবার দেখেছিল। দীর্ঘ ৬২ বছর পর ফের তিস্তায় এমন বন্যা দেখে তিস্তা পাড়ের প্রবীণ ব্যক্তি হাতেম আলী (৮৮) এ কথা জানান।

ডালিয়া পানি উন্নয়ন বোর্ডের বন্যা পূর্বাভাস ও সতর্কীকরণ কেন্দ্রের পানি পরিমাপক নুরুল ইসলাম জানান, গতকাল মঙ্গলবার সন্ধ্যা ৬টা পর্যন্ত তিস্তার পানি বিপৎসীমার অনেক নিচে প্রবাহিত হচ্ছিল। সেই পানি ১২ ঘণ্টায় ১০৭ সেন্টিমিটার বৃদ্ধি পেয়ে সকাল ৬টায় বিপৎসীমার ৫০ সেন্টিমিটার উপর দিয়ে প্রবাহিত হয়। যা সকাল ৯টায় আরও ১০ সেন্টিমিটার পানি বৃদ্ধি পায়।

ভারতের বিভিন্ন সংবাদমাধ্যমে জানা গেছে, গতকাল মঙ্গলবার সন্ধ্যা থেকে তিস্তা নদীর পানি ভয়ানকভাবে বেড়েছে। ভারী বৃষ্টিপাত পাহাড়ি ঢলে তিস্তার পানি দো-মহনী পয়েন্টে বুধবার সকাল ৬টায় বিপৎসীমার (৮৫.৯৬) ৬৭ সেন্টিমিটার উপর দিয়ে (৮৬.৬৩) প্রবাহিত হচ্ছে। সেই পানি সকাল ৭টায় আরও ২ সেন্টিমিটার বৃদ্ধি পেয়েছে। ভারতের শিলিগুড়ি, জলপাইগুড়ি, কোচবিহার, আলিপুর দুয়ার এলাকা তলিয়ে গেছে।

নীলফামারীর ডিমলা উপজেলার পূর্বছাতনাই ইউপি চেয়ারম্যান আব্দুল লতিফ খান জানান, এলাকার জিরো পয়েন্টে তিস্তার ডান তীর ও গ্রোয়েন বাঁধ হুমকির মুখে পড়েছে। বিশেষ করে গ্রোয়েন বাঁধটির উপর দিয়ে পানি প্রবাহিত হচ্ছে। ওই গ্রোয়েনটি বিধ্বস্ত হলে ডান তীর বাঁধসহ এলাকার শত শত বাড়ি তিস্তা নদীতে ভেসে যাবে।

টেপাখড়িবাড়ি ইউপি চেয়ারম্যান ময়নুল হক বলেন, পরিস্থিতি খুব খারাপ। তিস্তা বাজার, তেলিরবাজার, দোলাপাড়া, চরখড়িবাড়ি এলাকা তলিয়ে গেছে। চরের ফসলের জমি সব পানির নিচে। ঘরবাড়ি ছেড়ে মানুষজন গবাদি পশুসহ নিরাপদে সরে গেছে।

খালিশাচাঁপানী ইউপি চেয়ারম্যান আতাউর রহমান বলেন, কার্তিক মাসের এমন হঠাৎ বন্যা এলাকাবাসীকে পথে বসিয়ে দিচ্ছে। এলাকার ছোটখাতা,বাইশপুকুর, সুপারীপাড়া গ্রাম এখন নদীতে পরিণত হয়েছে।

এ ছাড়া নীলফামারীর ডিমলাও জলঢাকা উপজেলার ২২টি চরের ৫০ হাজার পরিবার বন্যা কবলিত হয়ে পড়েছে।

অপরদিকে লালমনিরহাট জেলার হাতিবান্ধা ও পাটগ্রাম কালিগঞ্জ,আদিতমারী উপজেলার দহগ্রাম,  সানিয়াজান, গড্ডিমারী, সিন্দুর্না, পাটিকাপাড়া, সিংগিমারী, ভোটমারী, কাকিনা, অ মহিষখোচা, পলাশী খুনিয়াগাছ, রাজপুর, গোকুন্ডা ইউনিয়নের নদীর তীরবর্তী মানুষেরা পানিবন্দী হয়ে পড়েছেন। তবে কতগুলো পরিবার পানিবন্দী তা এখনো জানা যায়নি।

হঠাৎ তিস্তায় পানি প্রবাহ বৃদ্ধি পাওয়ায় চরাঞ্চলের সবজিসহ ফসলের ব্যাপক ক্ষতি হচ্ছে। ফসল ইতিমধ্যে পানিতে তলিয়ে গেছে। পানিবন্দী পরিবারগুলো শিশু, বৃদ্ধ ও গবাদিপশু নিয়ে বিপাকে পড়েছেন।

চরাঞ্চলের রমজান আলী (৬৫) জানান, রাতে হঠাৎ তিস্তার পানি বেড়ে যাবে ভাবতে পারিনি। রাতে পরিবার নিয়ে কোথায় যাব ভেবে পাচ্ছি না। পানি উন্নয়নের লোকজন আগে কোনোরকম ঘোষণা দেয়নি যে বাড়ি সরিয়ে ফেলতে হবে। পরিবার নিয়ে চরম বিপাকে আছি।

এদিকে রংপুরের গঙ্গাচড়ায় তিস্তার পানির তীব্র স্রোতে কোলকোন্দ ইউনিয়নে বিনবিনা চরে সদ্য নির্মিত স্বেচ্ছাশ্রমের বাঁধের প্রায় আধা কিলোমিটার বিলীন হয়ে গেছে। বাঁধটি ভেঙে যাওয়ার কারণে তলিয়ে গেছে চাষাবাদকৃত বিভিন্ন ফসল ও হুমকিতে পড়েছে কয়েক গ্রামের বাড়ি ও রাস্তাঘাট।

ডালিয়া পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী আশফাউদ্দৌলা প্রিন্স বলেন, উজানের ঢলে তিস্তা নদীর পরিস্থিতি ভয়াবহ অবস্থা বিরাজ করছে। তিস্তা ব্যারাজের ৪৪টি জলকপাট খুলে রেখেও পানি সামাল দেয়া যাচ্ছে না। আমরা বিভিন্ন স্থানে খোঁজখবর রাখছি। পরিস্থিতি খারাপের দিকে গেছে।

যে কোনো সময় তিস্তা ব্যারাজের ফ্লাড ফিউজ বিধ্বস্ত হতে পারে। আমরা তিস্তা অববাহিকায় লাল সংকেত দিয়ে মানুষজনকে নিরাপদে আশ্রয় নিতে বলা হয়েছে।


আরও খবর



মঙ্গলবার ডিবি কার্যালয়ে মুসা বিন শমসেরের জিজ্ঞাসাবাদ

প্রকাশিত:সোমবার ১১ অক্টোবর ২০২১ | হালনাগাদ:সোমবার ১১ অক্টোবর ২০২১ | ৪৯০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

সম্প্রতি ভুয়া অতিরিক্ত সচিব পরিচয়দানকারী আবদুল কাদের নামে এক ব্যক্তিকে গ্রেফতার করেছে মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)। তার সঙ্গে সংশ্লিষ্টতার অভিযোগে ধনকুবের মুসা বিন শমসেরকে জিজ্ঞাসাবাদ করবে ডিবি। এজন্য মঙ্গলবার (১২ অক্টোবর) দুপুরের পর তাকে ডিবি কার্যালয়ে আসতে বলা হয়েছে।

সেখানে কাদেরের মুখোমুখি করে জিজ্ঞাসাবাদ করা হতে পারে মুসা বিন শমসেরকে। প্রতারক আবদুল কাদের ধনকুবের মুসা বিন শমসেরের আইন উপদেষ্টা ছিলেন।

এ বিষয়ে ডিবির উপ-কমিশনার (ডিসি-গুলশান) মশিউর রহমান সোমবার বলেন, রবিবার তার (মুসা বিন শমসের) ছেলেকে জিজ্ঞাসাবাদ করে কিছু তথ্য সংগ্রহ করা হয়েছে। মঙ্গলবার মুসাকেও ডাকা হয়েছে। তাকে প্রতারকের বিষয়ে কিছু প্রশ্নোত্তর করা হবে।

ডিবি সূত্র জানায়, মুসার বয়স বর্তমানে ৭৭ বছর। তিনি নানা রোগে আক্রান্ত। এছাড়াও তিনি করোনার টিকা নেননি। অসুস্থতার কারণে তাকে সুনির্দিষ্ট সময় উল্লেখ করা হয়নি। তবে তাকে মঙ্গলবার দুপুরের খাবার শেষ করে কার্যালয়ে আসতে বলা হয়েছে। আসা, না আসার বিষয়ে তিনি কোনো নিশ্চয়তা দেননি। তবে ডিবি ধারণা করছেন, প্রতারণার মামলার সুষ্ঠু তদন্তের জন্য তিনি হাজির হবেন।

 

 

নিউজ ট্যাগ: মুসা বিন শমসের

আরও খবর



ঢাকার দুই সিটিতে গণটিকা শুরু আজ, চলবে দুই দিন

প্রকাশিত:মঙ্গলবার ২৮ সেপ্টেম্বর ২০২১ | হালনাগাদ:মঙ্গলবার ২৮ সেপ্টেম্বর ২০২১ | ৪৫৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image
উত্তর সিটি করপোরেশনে আজ ও আগামীকাল বুধবার দুপুর আড়াইটা থেকে টিকা কার্যক্রম চলবে। প্রতি ওয়ার্ডে প্রতিদিন ৫০০ জন করে দুই দিনে ১০০০ জনকে টিকা দেওয়া হবে

ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশনের ১২৯টি কেন্দ্রে আজ মঙ্গলবার (২৮ সেপ্টেম্বর) করোনাভাইরাসের গণটিকা দেওয়া শুরু হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৫তম জন্মদিন উপলক্ষে এই টিকা কার্যক্রম হাতে নেওয়া হয়েছে।

এর মধ্যে ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি) এলাকার ৫৪টি ওয়ার্ডের ৫৪টি কেন্দ্রে টিকা দেওয়া হবে। ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) ৭৫টি ওয়ার্ডের ৭৫টি কেন্দ্রে দেওয়া হবে টিকা।

উত্তর সিটি করপোরেশনে আজ ও আগামীকাল বুধবার দুপুর আড়াইটা থেকে টিকা কার্যক্রম চলবে। প্রতি ওয়ার্ডে প্রতিদিন ৫০০ জন করে দুই দিনে ১০০০ জনকে টিকা দেওয়া হবে। যাঁরা এরই মধ্যে ডিএনসিসি এলাকার যেকোনো হাসপাতালে টিকার রেজিস্ট্রেশন করেছেন, কিন্তু এখনো এসএমএস পাননি শুধু তাঁরাই এই কার্যক্রমের আওতায় টিকা নিতে পারবেন। তবে ষাটোর্ধ্ব বয়সীদের ক্ষেত্রে এই নিয়ম প্রযোজ্য নয়। ষাটোর্ধ্বরা রেজিস্ট্রেশন না করলেও জাতীয় পরিচয়পত্রের ফটোকপি সঙ্গে নিয়ে গেলে টিকা নিতে পারবেন। প্রথম ও দ্বিতীয় ডোজ টিকা একই কেন্দ্র থেকে গ্রহণ করতে হবে। এর আগে ডিএনসিসি ৫৪টি টিকাকেন্দ্রে গণটিকার আওতায় এক লাখ ১৩ হাজার ৪০০ জনকে দুই ডোজের টিকা দিয়েছিল।

অন্যদিকে ডিএসসিসি প্রতি কেন্দ্রে ৩৫০ জনকে টিকা দেবে।


আরও খবর
২৪ ঘণ্টায় করোনায় ৪ জনের মৃত‌্যু

শুক্রবার ২২ অক্টোবর ২০২১

ডেঙ্গু: আরও ১২৩ জন হাসপাতালে

শুক্রবার ২২ অক্টোবর ২০২১